Connect with us

জাতীয়

খাদ্য নিরাপত্তা নিশ্চিতে উৎপাদন বাড়াতে হবে: দীপু মনি

Published

on

লেনদেন

দেশের জনসংখ্যা বাড়লেও কৃষি জমির পরিমান কমছে বলে উল্লেখ করেছেন সমাজকল্যাণ মন্ত্রী ডা. দীপু মনি। তিনি বলেন, আমাদের খাদ্য নিরাপত্তা নিশ্চিত করতে বেশি করে উৎপাদনশীলতা বাড়ানো প্রয়োজন। এ ক্ষেত্রে আধুনিক ও বিজ্ঞানসম্মত উপায়ে প্রযুক্তি ব্যবহার করে চাহিদার সঙ্গে সমন্বয় রাখতে হবে।

শনিবার (৬ জুলাই) দুপুরে চাঁদপুর জেলা প্রশাসক কার্যালয়ে জেলা প্রশাসন ও নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের আয়োজনে এক আলোচনা সভায় এসব কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, আমাদের স্বাস্থ্যসেবার মান বজায় রাখতে সবাইকে খাদ্য গ্রহনে সচেতন হতে হবে। কেউ অসুস্থ হলে এর দায়দায়িত্ব পরিবারকে বহন করতে হয়। তাই আমাদের সবার উচিত প্রত্যেকের জায়গা থেকে দায়িত্বশীল ভূমিকা নিয়ে খাদ্য অভ্যাস বজায় রাখা। দেশে উৎপাদন পর্যায় অনেক সমস্যা আছে। অনেক উৎপাদন পর্যায়ে রাসায়নিক দ্রব্য, কীটনাশক ব্যবহার করছে, যা মানবস্বাস্থ্যের জন্য ক্ষতিকর।

দীপু মনি আরও বলেন, সাধারণ মানুষের মাঝে সচেতনতা তৈরি করতে পারলেই আমরা নিরাপদ খাদ্য নিশ্চিত করতে পারবো। আমাদেরও উচিত খাদ্য গ্রহনের ক্ষেত্রে সচেতনতা সৃষ্টি করা। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে দেশ অনেক উন্নত। এখন কেউ না খেয়ে থাকে না। নিরাপদ খাদ্য প্রাপ্তি মানুষের সাংবিধানিক অধিকার। মানুষের এই অধিকার পূরণ করতে আমাদের সরকার ‘নিরাপদ খাদ্য আইন’ প্রণয়ন করেছে।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

অর্থনীতি

আন্দোলনকে ঘিরে পোশাকশিল্পে ২১৪৫০ কোটি টাকার ক্ষতি

Published

on

লেনদেন

কোটা সংস্কার আন্দোলনকে ঘিরে রপ্তানিমুখী পোশাকশিল্পে ২১ হাজার ৪৫০ কোটি টাকার ক্ষতি হয়েছে। উৎপাদন, শ্রমিকদের বেতন এবং ডাইং, ওয়াশিং ও এক্সেসরিজ শিল্পে এ ক্ষতি হয়েছে। অবশ্য অনাকাঙ্ক্ষিত এ ঘটনার কারণে বিদেশি ক্রেতারা অর্ডার বাতিল করবে না, এয়ার শিপমেন্টও চাইবে না বলে আশ্বস্ত করেছেন।

সোমবার রাজধানীর উত্তরায় বায়ার্স ফোরামের সঙ্গে আলোচনা শেষে সাংবাদিকদের এসব কথা জানান বিজিএমইএ সভাপতি এসএম মান্নান কচি। এ সময় সংগঠনের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিজিএমইএ সভাপতি বলেন, ৪-৫ দিন উৎপাদন বন্ধ থাকায় রপ্তানিমুখী পোশাকশিল্পে ৭ হাজার ৪০০ কোটি টাকার ক্ষতি হয়েছে। পাশাপাশি শ্রমিকদের বেতন-ভাতা বাবদ ক্ষতি হয়েছে ১১ হাজার ৫০ কোটি টাকা। আর ওয়াশিং, ডাইং, ফিনিশিং ও এক্সেসরিজ শিল্পে ক্ষতি হয়েছে ৩ হাজার কোটি টাকা।

তিনি বলেন, তারা (বিদেশি ক্রেতারা) দীর্ঘদিন বাংলাদেশে ব্যবসা করছেন। বাংলাদেশের রাজনৈতিক পরিস্থিতি সম্পর্কে তারা অবগত রয়েছেন। ইন্টারনেট সংযোগ না থাকায় তারা কিছুটা উদ্বিগ্ন ছিলেন। নিরবচ্ছিন্ন ও দ্রুতগতির ইন্টারনেট সেবা নিশ্চিতের তাগিদ দিয়েছেন তারা। এ বিষয়ে আইসিটি প্রতিমন্ত্রীর সঙ্গে যোগাযোগের পরামর্শ দিয়েছেন তারা। বায়াররা আমাদের আশ্বস্ত করেছেন, ৪-৫ দিন উৎপাদন বন্ধ থাকায় যথাসময়ে পণ্য রপ্তানি করতে না পারলে অর্ডার বাতিল করবে না। ডিসকাউন্টও চাইবে না। এমনকি এয়ার শিপমেন্টও চাইবে না।

পোশাকশিল্প হরতাল-অবরোধের আওতামুক্ত রাখার আহ্বান জানিয়ে বিজিএমইএ সভাপতি বলেন, বিগত দিনে গার্মেন্ট শিল্প হরতাল-অবরোধের আওতামুক্ত ছিল। তাই ভবিষ্যতেও যারা হরতাল-অবরোধের মতো কর্মসূচি দেবে, তারা গার্মেন্ট শিল্পকে হরতাল-অবরোধের আওতামুক্ত রাখবে বলে আশা করি। তিনি আরও বলেন, দেশের ইমেজ নিয়ে বায়াররা চিন্তিত নন। বরং তারা পাশে থাকার আশ্বাস দিয়েছেন। ভবিষ্যতে এ ধরনের অনাকাঙ্ক্ষিত ঘটনা যেন আর না ঘটে, সে বিষয়ে সজাগ থাকার পরামর্শ দিয়েছেন।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

জাতীয়

সহিংসতায় নিহতদের স্মরণে দেশব্যাপী পালিত হচ্ছে রাষ্ট্রীয় শোক

Published

on

লেনদেন

কোটা সংস্কার আন্দোলন ঘিরে সংঘাত-সহিংসতায় নিহতদের স্মরণে আজ মঙ্গলবার দেশব্যাপী শোক পালন করা হচ্ছে। সোমবার (২৯ জুলাই) মন্ত্রিসভা বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

প্রধানমন্ত্রীর কার্যালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৈঠকে সভাপতিত্ব করেন।

পরে সচিবালয়ে মন্ত্রিসভা বৈঠকের প্রেস ব্রিফিংয়ে মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন বলেন, কোটাবিরোধী আন্দোলন নিয়ে যে পরিস্থিতির সৃষ্টি হয়েছে সেটা নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর পক্ষ থেকে একটি প্রতিবেদন উপস্থাপন করা হয়েছে। এখানে অন্যান্য মন্ত্রীও তাদের পক্ষ থেকে বিস্তারিত তথ্য উপস্থাপন করেছেন, সেসব তথ্য পর্যালোচনা করে মন্ত্রিসভা দুটি সিদ্ধান্ত গ্রহণ করেছে।

তিনি বলেন, একটি হলো ওইদিনের ঘটনায় যারা নিহত হয়েছেন, কোটা আন্দোলন নিয়ে সংঘাতের ঘটনায় যারা নিহত হয়েছেন, তাদের জন্য একটি শোকপ্রস্তাব গ্রহণ করেছে মন্ত্রিসভা। সেই প্রস্তাবটা আনুষ্ঠানিকভাবে নেওয়া হয়েছে।
‘দ্বিতীয় যেটি করা হয়েছে, মঙ্গলবার দেশব্যাপী শোক পালন করা হবে। সেই শোক পালনের অংশ হিসেবে কালোব্যাজ ধারণ করা হবে। মসজিদে দোয়া এবং মন্দির, গির্জা ও প্যাগোডায় প্রার্থনা করা হবে’- যোগ করেন তিনি।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

অর্থনীতি

খোলাবাজারে বেড়েছে ডলারের দর

Published

on

লেনদেন

কোটা সংস্কার আন্দোলনকে ঘিরে তৈরি হওয়া সাম্প্রতিক পরিস্থিতির আগে ১২০ টাকায় পাওয়া যাচ্ছিল ডলার। তবে ডলারের দর স্থিতিশীল থাকলেও খোলাবাজারে ১২২ টাকা বিক্রি হচ্ছে ডলার। অন্যদিকে, ব্যাংকগুলোও রেমিট্যান্স কেনায় ১১৭ টাকার ডলার ১১৮ টাকা ৫০ পয়সা পর্যন্ত দরে কিনছে।

সোমবার (২৯ জুলাই) রাজধানীর বিভিন্ন মানিচেঞ্জার ঘুরে এ তথ্য পাওয়া গেছে।

একটি মানিচেঞ্জারের কর্মকর্তা বলেন, সোমবার তারা ১২১ টাকা ৬০ থেকে ৭০ পয়সায় ডলার কিনে বিক্রি করেছেন ১২২ টাকা। টানা ৫ দিন পর গত বুধবার অফিস খোলার পর ডলারের বাড়তি চাহিদার কারণে দর বাড়তে শুরু করে। ওই দিন তারা ১২১ টাকা থেকে ১২১ টাকা ১০ পয়সায় কিনে বিক্রি করেন ১২১ টাকা ৫০ পয়সা। সেখান থেকে বাড়তে বাড়তে গতকাল এ পর্যায়ে উঠেছে।

গত ৮ মের ডলারের দর নির্ধারণের নতুন পদ্ধতি ‘ক্রলিং পেগ’ চালু করে বাংলাদেশ ব্যাংক। এর মাধ্যমে প্রতি ডলারে ৭ টাকা বাড়িয়ে ১১৭ টাকা ঘোষণা করা হয়। এর আগে কেন্দ্রীয় ব্যাংকের মধ্যস্থতায় ডলারের দর নির্ধারিত ছিল ১১০ টাকা। এর পর থেকে রেমিট্যান্স দ্রুত বাড়ছিল।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

জাতীয়

আট শর্তে রামু-কক্সবাজার রেলপথ নির্মাণের মেয়াদ বাড়লো

Published

on

লেনদেন

আট শর্তে দোহাজারী-রামু-কক্সবাজার ও রামু-ঘুনধুম সিঙ্গেল লাইন ডুয়েলগেজ ট্র্যাক নির্মাণ (প্রথম সংশোধিত) শীর্ষক প্রকল্পের মেয়াদ এক বছর বৃদ্ধি করা হয়েছে। তবে ব্যয় বৃদ্ধি করা হয়নি।

সোমবার (২৯ জুলাই) পরিকল্পনা মন্ত্রণালয়ের বাস্তবায়ন পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগ (আইএমইডি) এই তথ্য জানায়।

আইএমইডি জানায়, প্রকল্পের ব্যয়বৃদ্ধি ব্যতিরেকে বাস্তবায়ন মেয়াদ তৃতীয় দফায় এক বছর অর্থাৎ ২০১০ সালের ১ জুলাই হতে ২০২৪ সালের ৩০ জুনের পরিবর্তে ২০২৫ সালের জুন পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে।

আইএমইডি আরও জানায়, প্রকল্পের আওতায় দ্রুত সিগন্যালিং কার্যক্রম সম্পন্ন করতে হবে। প্রকল্পের কিছু এলাকায় এখনো বৃক্ষ রোপণের কাজ শুরু করা হয়নি। দ্বিতীয় লটের আওতায় রোপিত বৃক্ষাদির অধিকাংশই নষ্ট হয়ে গেছে এবং বৃক্ষ রক্ষণাবেক্ষণের কোনো লক্ষণ দেখা যায়নি।

প্রকল্পের রেন কার্টের মাটি কোথাও কোথাও সরে গেছে। ফলে কিছু ব্যালাস্ট সরে যাচ্ছে। এটি রেল ট্র্যাকের জন্য হুমকি হতে পারে। এ বিষয়ে কার্যকর পদক্ষেপ গ্রহণ করতে হবে। আসন্ন বর্ষায় ব্রিজ-কালভার্টের পানি প্রবাহ যাতে বাধাগ্রস্ত না হয় সেজন্য ব্রিজ কালভার্টের নিচে ও আশপাশের ময়লা-আবর্জনা অপসারণ করতে হবে। প্রকল্পের সম্পূর্ণ সুফল লাভের লক্ষ্যে অপারেশনের জন্য দক্ষ জনবল, রোলিং স্টক, পর্যাপ্ত রক্ষণাবেক্ষণ ফান্ড ইত্যাদির প্রয়োজন হবে।

প্রস্তাবিত বর্ধিত মেয়াদের মধ্যে প্রকল্পের সব কাজ বাস্তবায়নের জন্য বাংলাদেশ রেলওয়ের মনিটরিং জোরদার করতে হবে।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

জাতীয়

দেশে সত্যায়িত ডকুমেন্ট অন্য দেশে সত্যায়ন লাগবে না

Published

on

লেনদেন

‘দ্য কনভেনশন অন অ্যাবোলিশিং দ্য রিকোয়ারমেন্ট অব লিগালাইজেশন অব ফরেন পাবলিক ডকুমেন্ট’ বা অ্যাপোস্টিল কনভেনশনে যুক্ত হয়েছে বাংলাদেশ। এতে করে দেশে পররাষ্ট্র মন্ত্রণালয়ের সত্যায়ন করা ডকুমেন্ট আর অন্য দেশে পুনরায় সত্যায়ন করা লাগবে না। ফলে প্রতি বছর বিদেশগামী বাংলাদেশিদের আনুমানিক ৫০০-৬০০ কোটি টাকা সাশ্রয় হবে।

দ্য হেগ শহরে স্থানীয় সময় সোমবার দুপুরে নেদারল্যান্ডসের পররাষ্ট্র মন্ত্রণালয়ে এক অনুষ্ঠানে এপোস্টিল কনভেনশনে যুক্ত হ‌য় বাংলাদেশ।

এসময় পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ দেশের পক্ষে ‘ইন্সট্রুমেন্ট অব একসেশন’ আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করেন।

অনুষ্ঠানের শুরুতে ড. হাছানকে স্বাগত জানান নেদারল্যান্ডসের পররাষ্ট্র মন্ত্রণালয়ের সেক্রেটারি জেনারেল।

এসময় পররাষ্ট্রমন্ত্রী বলেন, এখন থেকে বিদেশগামী ছাত্রছাত্রী, পেশাজীবী ও অভিবাসন প্রত্যাশীদের বিদেশে ভর্তি ও চাকরি পাওয়ার ক্ষেত্রে যেসব পাবলিক ডকুমেন্ট সনাতন পদ্ধতিতে সত্যায়িত করতে হতো, তা এখন থেকে দ্রুত, সহজ ও সুলভভাবে করতে পারবে।

এই কনভেনশনে যোগদান বাংলাদেশের জন্য যুগান্তকারী পদক্ষেপ এবং এতে দেশের শিক্ষার্থীরা সবচেয়ে বেশি উপকৃত হবে বলে উল্লেখ করেন মন্ত্রী।

তিনি বলেন, এর ফলে ই-এপিপি বা ইলেকট্রনিক এপোস্টিল প্রোগ্রাম পদ্ধতিতে সত্যায়ন করে ইলেকট্রনিক এপোস্টিল সার্টিফিকেট ইস্যু করা হবে। যার সত্যতা ও সঠিকতা সার্টিফিকেটে বিদ্যমান কিউআর কোড দিয়ে বিশ্বের যে কোনো স্থান থেকে যাচাই করা যাবে। এতে বিদেশগামী ছাত্রছাত্রী এবং পেশাজীবীদের বিভিন্ন ধরনের হয়রানি ও ভোগান্তি সম্পূর্ণ লাঘব হবে।

পররাষ্ট্রমন্ত্রী আরও বলেন, নিজ দেশের পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে ইস্যু করা এপোস্টিল সার্টিফিকেট ব্যবহার করলে বিদেশি দূতাবাস বা বিদেশি পররাষ্ট্র মন্ত্রণালয় বা বিদেশি অন্য কোনো কর্তৃপক্ষের সত্যায়নের জন্য শ্রম ও অর্থ ব্যয় করতে হবে না। এতে প্রতি বছর বিদেশগামী বাংলাদেশিদের আনুমানিক ৫০০-৬০০ কোটি টাকা সাশ্রয় হবে।

বর্তমানে বিদেশের বিশ্ববিদ্যালয়গুলোতে উচ্চশিক্ষা গ্রহণ, চাকরির আবেদন, বিদেশে স্থায়ী হওয়া, বিদেশি নাগরিকদের সঙ্গে বিয়েসহ নানা প্রয়োজনে বিদেশগামী ও বিদেশে অবস্থানরত নাগরিকদের বিভিন্ন দলিলাদি, যেমন- একাডেমিক সার্টিফিকেট, জন্মনিবন্ধন সনদ, বৈবাহিক সার্টিফিকেট ইত্যাদি একাধিক কর্তৃপক্ষের সত্যায়নের প্রয়োজন হয়। দেশের বিভিন্ন মন্ত্রণালয়ের সত্যায়নসহ পররাষ্ট্র মন্ত্রণালয়ের সত্যায়ন শেষে সেবা প্রার্থীরা পুনরায় বিদেশি দূতাবাস, সংশ্লিষ্ট দেশের পররাষ্ট্র মন্ত্রণালয় ও বিদেশি বিভিন্ন কর্তৃপক্ষের কাছে সত্যায়নের জন্য উপস্থিত হতে হয়। যা সময়সাপেক্ষ, শ্রমসাধ্য এবং ব্যয়বহুল।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

শেয়ারবাজারের সর্বশেষ

লেনদেন লেনদেন
পুঁজিবাজার14 mins ago

দুই ঘণ্টায় লেনদেন ২৩৩ কোটি টাকা

সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের নেতিবাচক প্রবণতায় লেনদেন চলছে। এদিন লেনদেন শুরুর প্রথম দুই...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার21 mins ago

পর্ষদ সভার তারিখ জানালো এশিয়া ইন্স্যুরেন্স

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি এশিয়া ইন্স্যুরেন্স লিমিটেড প্রান্তিক সংক্রান্ত পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে। আগামী ৪ আগস্ট বিকাল ৩টায় কোম্পানিটির পর্ষদ...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার30 mins ago

ইস্টার্ন লুব্রিকেন্টসের নাম সংশোধনে ডিএসইর সম্মতি

পুঁজিবাজারে বিমা খাতে তালিকাভুক্ত ইস্টার্ন লুব্রিকেন্টস ব্লেন্ডার্স লিমিটেডের নাম সংশোধনে সম্মতি দিয়েছে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) পিএলসি।...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার1 hour ago

ঢাকা ব্যাংক পারপেচুয়াল বন্ডের কুপন রেট ঘোষণা

ঢাকা ব্যাংক লিমিটেডের পারপেচুয়াল বন্ডের আগামী ১ আগস্ট থেকে ২০২৫ সালের ৩১ জানুয়ারি পর্যন্ত কুপন রেট ঘোষণা করা হয়েছে। এ...

পদ্মা ইসলামী লাইফ পদ্মা ইসলামী লাইফ
পুঁজিবাজার1 hour ago

লভ্যাংশ দেবে না পদ্মা লাইফ

গত ৩১ ডিসেম্বর, ২০২৩ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্য লভ্যাংশ সংক্রান্ত তথ্য জানিয়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত পদ্মা ইসলামী লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড। আলোচ্য...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার2 hours ago

ফেডারেল ইন্স্যুরেন্সের আয় কমেছে

গত ৩০ জুন, ২০২৪ তারিখে সমাপ্ত দ্বিতীয় প্রান্তিকের (এপ্রিল’২৪-জুন’২৪) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ফেডারেল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড।...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার2 hours ago

যমুনা ব্যাংকের দ্বিতীয় প্রান্তিক প্রকাশ

গত ৩০ জুন, ২০২৪ তারিখে সমাপ্ত দ্বিতীয় প্রান্তিকের (এপ্রিল’২৪-জুন’২৪) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত যমুনা ব্যাংক পিএলসি। সোমবার...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার2 hours ago

ব্র্যাক ব্যাংকের আয় বেড়েছে ৫০ শতাংশ

গত ৩০ জুন, ২০২৪ তারিখে সমাপ্ত দ্বিতীয় প্রান্তিকের (এপ্রিল’২৪-জুন’২৪) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্র্যাক ব্যাংক পিএলসি। সোমবার...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার2 hours ago

প্রগতি ইন্স্যুরেন্সের দ্বিতীয় প্রান্তিক প্রকাশ

গত ৩০ জুন, ২০২৪ তারিখে সমাপ্ত দ্বিতীয় প্রান্তিকের (এপ্রিল’২৪-জুন’২৪) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রগতি ইন্স্যুরেন্স লিমিটেড। সোমবার...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার2 hours ago

লিন্ডে বিডির আয় বেড়েছে

গত ৩০ জুন, ২০২৪ তারিখে সমাপ্ত দ্বিতীয় প্রান্তিকের (এপ্রিল’২৪-জুন’২৪) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত লিন্ডে বাংলাদেশ লিমিটেড। সোমবার...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার3 hours ago

রূপালী ইন্স্যুরেন্সের দ্বিতীয় প্রান্তিক প্রকাশ

গত ৩০ জুন, ২০২৪ তারিখে সমাপ্ত দ্বিতীয় প্রান্তিকের (এপ্রিল’২৪-জুন’২৪) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত রূপালী ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড।...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার16 hours ago

কর্ণফুলী ইন্স্যুরেন্সের দ্বিতীয় প্রান্তিক প্রকাশ

পুঁজিবাজারে তালিকাভুক্ত কর্ণফুলী ইন্স্যুরেন্স কোম্পানী লিমিটেড ৩০ জুন,২০২৪ তারিখে সমাপ্ত দ্বিতীয় প্রান্তিকের (এপ্রিল’২৪-জুন’২৪) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। সোমবার (২৯...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার16 hours ago

আয় বেড়েছে রিলায়েন্স ইন্স্যুরেন্সের

পুঁজিবাজারে তালিকাভুক্ত রিলায়েন্স ইন্স্যুরেন্স লিমিটেড ৩০ জুন, ২০২৪ তারিখে সমাপ্ত দ্বিতীয় প্রান্তিকের (এপ্রিল’২৪-জুন’২৪) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। আজ সোমবার...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার16 hours ago

বাংলাদেশ ফাইন্যান্সের আয় বেড়েছে

পুঁজিবাজারে তালিকাভুক্ত বাংলাদেশ ফাইন্যান্স পিএলসি গত ৩০ জুন,২০২৪ তারিখে সমাপ্ত দ্বিতীয় প্রান্তিকের (এপ্রিল’২৪-জুন’২৪) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। আলোচ্য প্রান্তিকে...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার17 hours ago

আয় বেড়েছে প্যারামাউন্ট ইন্স্যুরেন্সের

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি প্যারামাউন্ট ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড গত ৩০ জুন ২০২৪ তারিখে সমাপ্ত দ্বিতীয় প্রান্তিকের (এপ্রিল’২৪-জুন’২৪) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার18 hours ago

ইপিএস কমেছে ডাচ বাংলা ব্যাংকের

পুঁজিবাজারে তালিকাভুক্ত ডাচ বাংলা ব্যাংক পিএলসি (ডিবিবিএল) গত ৩০ জুন,২০২৪ তারিখে সমাপ্ত দ্বিতীয় প্রান্তিকের (এপ্রিল’২৪-জুন’২৪) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার18 hours ago

আয় কমেছে হাইডেলবার্গ ম্যাটেরিয়ালসের

পুঁজিবাজারে তালিকাভুক্ত সিমেন্ট খাতের কোম্পানি হাইডেলবার্গ ম্যাটেরিয়ালস পিএলসি গত ৩০ জুন,২০২৪ তারিখে সমাপ্ত দ্বিতীয় প্রান্তিকের (এপ্রিল’২৪-জুন’২৪) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার18 hours ago

সোশ্যাল ইসলামী ব্যাংকের দ্বিতীয় প্রান্তিক প্রকাশ

পুঁজিবাজারে তালিকাভুক্ত সোশ্যাল ইসলামী ব্যাংক পিএলসি (এসআইবিএল) গত ৩০ জুন, ২০২৪ তারিখে সমাপ্ত দ্বিতীয় প্রান্তিকের (এপ্রিল’২৪-জুন’২৪) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার18 hours ago

দ্বিতীয় প্রান্তিকে রবির আয় ২৬০৪ কোটি

বছরের দ্বিতীয় প্রান্তিকে মোবাইল অপারেটর কোম্পানি রবি আজিয়াটা লিমিটেডের আয় বেড়েছে। দ্বিতীয় প্রান্তিকে (এপ্রিল’২৪-জুন’২৪) কোম্পানিটি আয় করেছে ২ হাজার ৬০৪...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার18 hours ago

নর্দার্ণ ইন্স্যুরেন্সের আর্থিক প্রতিবেদন প্রকাশ

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি নর্দার্ণ ইসলামী ইন্স্যুরেন্স লিমিটেড গত ৩০ জুন,২০২৪ তারিখে সমাপ্ত দ্বিতীয় প্রান্তিকের (এপ্রিল’২৪-জুন’২৪) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।...

Advertisement

ফেসবুকে অর্থসংবাদ

লেনদেন
পুঁজিবাজার14 mins ago

দুই ঘণ্টায় লেনদেন ২৩৩ কোটি টাকা

লেনদেন
পুঁজিবাজার21 mins ago

পর্ষদ সভার তারিখ জানালো এশিয়া ইন্স্যুরেন্স

লেনদেন
পুঁজিবাজার30 mins ago

ইস্টার্ন লুব্রিকেন্টসের নাম সংশোধনে ডিএসইর সম্মতি

লেনদেন
আবহাওয়া48 mins ago

ঢাকাসহ ১০ জেলায় ঝড়বৃষ্টির পূর্বাভাস

লেনদেন
অর্থনীতি55 mins ago

আন্দোলনকে ঘিরে পোশাকশিল্পে ২১৪৫০ কোটি টাকার ক্ষতি

লেনদেন
পুঁজিবাজার1 hour ago

ঢাকা ব্যাংক পারপেচুয়াল বন্ডের কুপন রেট ঘোষণা

পদ্মা ইসলামী লাইফ
পুঁজিবাজার1 hour ago

লভ্যাংশ দেবে না পদ্মা লাইফ

লেনদেন
পুঁজিবাজার2 hours ago

ফেডারেল ইন্স্যুরেন্সের আয় কমেছে

লেনদেন
পুঁজিবাজার2 hours ago

যমুনা ব্যাংকের দ্বিতীয় প্রান্তিক প্রকাশ

লেনদেন
পুঁজিবাজার2 hours ago

ব্র্যাক ব্যাংকের আয় বেড়েছে ৫০ শতাংশ

লেনদেন
পুঁজিবাজার2 hours ago

প্রগতি ইন্স্যুরেন্সের দ্বিতীয় প্রান্তিক প্রকাশ

লেনদেন
পুঁজিবাজার2 hours ago

লিন্ডে বিডির আয় বেড়েছে

লেনদেন
জাতীয়2 hours ago

সহিংসতায় নিহতদের স্মরণে দেশব্যাপী পালিত হচ্ছে রাষ্ট্রীয় শোক

লেনদেন
রাজনীতি3 hours ago

আওয়ামী লীগের যৌথ সভা আজ

লেনদেন
পুঁজিবাজার3 hours ago

রূপালী ইন্স্যুরেন্সের দ্বিতীয় প্রান্তিক প্রকাশ

লেনদেন
রাজধানী3 hours ago

রাজধানীর যেসব মার্কেট বন্ধ মঙ্গলবার

লেনদেন
অর্থনীতি12 hours ago

খোলাবাজারে বেড়েছে ডলারের দর

লেনদেন
টেলিকম ও প্রযুক্তি13 hours ago

দেশে ভিপিএন’র চাহিদা বেড়েছিল ৫০১৬ শতাংশ: গবেষণা

লেনদেন
জাতীয়13 hours ago

আট শর্তে রামু-কক্সবাজার রেলপথ নির্মাণের মেয়াদ বাড়লো

লেনদেন
জাতীয়13 hours ago

দেশে সত্যায়িত ডকুমেন্ট অন্য দেশে সত্যায়ন লাগবে না

লেনদেন
টেলিকম ও প্রযুক্তি14 hours ago

ইন্টারনেট ছাড়াই যেভাবে ইউটিউবে ভিডিও দেখবেন

লেনদেন
অর্থনীতি14 hours ago

২৭ দিনে রেমিট্যান্স এলো ১৫৭ কোটি ডলার

লেনদেন
জাতীয়14 hours ago

কোটা কোনো ইস্যু না, দেশটাকে ধ্বংস করাই তাদের উদ্দেশ্য: প্রধানমন্ত্রী

লেনদেন
টেলিকম ও প্রযুক্তি14 hours ago

ইন্টারনেটে ফের ধীর গতি, যা বলছে বিটিআরসি

লেনদেন
জাতীয়14 hours ago

ডিজিটাল ভূমি মূল্যায়ন নিয়ে কাজ করতে চায় কোরিয়া

২০১৮ সাল থেকে ২০২৩

অর্থসংবাদ আর্কাইভ

তারিখ অনুযায়ী সংবাদ

রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি
 
১০১১১৩
১৫১৬১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
৩০৩১