Connect with us

রাজনীতি

টিকটকে অ্যাকাউন্ট খুললো বিএনপি

Published

on

ব্লকে

তরুণদের কাছে দলের বার্তা তথা দলীয় ও সাংগঠনিক কর্মকাণ্ড পৌঁছে দিতে এবার টিকটকে অ্যাকাউন্ট খুলেছে দেশের অন্যতম বৃহৎ রাজনৈতিক দল বিএনপি। বুধবার (০৩ জুলাই) রাত ১২টার দিকে দলটির ভেরিফায়েড ফেসবুক পেজে এ সংক্রান্ত একটি পোস্ট দেওয়া হয়। সেখানে বলা হয়, ‘বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির টিকটক অ্যাকাউন্টে ফলো দিয়ে সাথে থাকুন’।

জানা গেছে, বিএনপির মিডিয়া সেল এই টিকটক অ্যাকাউন্ট পরিচালনা করবে।

দলটির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান বলেন, টিকটকের প্রধান ভিউয়ার হচ্ছে দেশের টিএনজাররা। তাদের কাছে বিএনপির বার্তা পৌঁছে দেওয়ার জন্য এ অ্যাকাউন্টটা করা হয়েছে।

বিএনপির তথ্যপ্রযুক্তি দপ্তরের এক সদস্য জানান, শর্ট ভিডিও শেয়ারিং প্ল্যাটফর্ম টিকটকে বেশ কিছুদিন ধরেই দলের নানা কর্মকাণ্ডের ভিডিও পোস্ট দেওয়া হচ্ছে। বুধবার (০৩ জুলাই) রাতে বিএনপির পক্ষ থেকে দলের ভেরিফাইড ফেসবুক পেজে আনুষ্ঠানিকভাবে ঘোষণা দিয়ে বিষয়টি জানানো হয়েছে।

বিএনপির ‘bnpbd.org’ নামে একটি অফিসিয়াল ওয়েবসাইট রয়েছে। এ ছাড়া দেশবাসী এবং বিদেশে অবস্থানরত নেতাকর্মীদের কাছে দলীয় ও সাংগঠনিক কর্মকাণ্ড তুলে ধরতে নিয়মিত সামাজিক যোগাযোগমাধ্যমকেও ব্যবহার করছে দলটি। এর অংশ হিসেবে ফেসবুকে ভেরিফাইড পেজ রয়েছে বিএনপির। এর বাইরে ইউটিউবে চ্যানেল, টুইটার অ্যাকাউন্ট, ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট, হোয়াটসঅ্যাপ চ্যানেল, গুগল প্লাস চ্যানেল এবং টেলিগ্রামে ভেরিফাইড চ্যানেল আছে দলটির।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

রাজনীতি

মন্ত্রী-সচিব সৎ হলে দুর্নীতি থাকবে না: কাদের

Published

on

ব্লকে

কোনো মন্ত্রণালয়ের মন্ত্রী ও সচিব যদি সৎ হন তাহলে ওই মন্ত্রণালয়ে দুর্নীতি থাকতে পারে না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেছেন, আমরা জনপ্রতিনিধিরা যদি সৎ থাকি তাহলে দুর্নীতিবাজরা পালিয়ে যাবে। আমাদের জনপ্রতিনিধিদের সৎ থাকতে হবে।

বুধবার সাভারের হেমায়েতপুর বাসস্ট্যান্ডে ঢাকা জেলা আওয়ামী লীগ উদ্যোগে দলটির ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে ওবায়দুল কাদের এসব কথা বলেন।

নেতাকর্মীদের উদ্দেশ করে তিনি বলেন, দুর্নীতির বিরুদ্ধে আমরা খেলবো। দুর্নীতিমুক্ত বাংলাদেশ গড়তেই হবে। শেখ হাসিনার অঙ্গীকার আমরা অক্ষরে অক্ষরে পূরণ করে ছাড়বো।

রিজার্ভ বেড়ে ২৭ বিলিয়নে পৌঁছে গেছে। রেমিট্যান্স বেড়ে যাচ্ছে। ইনশাআল্লাহ শেখ হাসিনার চেষ্টায় জিনিসপত্রের দামও কমে আসবে।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, বঙ্গবন্ধু দিয়েছেন স্বাধীনতা, তার কন্যা শেখ হাসিনা দেবেন অর্থনৈতিক মুক্তি। সে মুক্তির সংগ্রাম দেশে চলছে। ২০৪১, তারপর ২১০০ সাল, শেখ হাসিনার টার্গেট অনেক লম্বা। তিনি যতদিন বেঁচে আছেন তার নেতৃত্বে স্মার্ট বাংলাদেশ গড়ার সংগ্রাম-লড়াই চালিয়ে যাব।

বিএনপির সমালোচনা করে কাদের বলেন, ‘দলটির নেতাদের মনের জোর কমে গেছে। তবে বেড়েছে গলার জোর। একটা কথা আছে, মানুষের শক্তি যত কমে মুখের বিষ তত উগ্র হয়ে যায়।

গাড়ির চালক বেপরোয়া হলে যে অবস্থা হয় রাজনীতিতে বিএনপির এখন সেই অবস্থা। কখন কোথায় দুর্ঘটনা ঘটিয়ে বসে বলা যায় না।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক প্রশ্ন তুলে বলেন, ‘বিএনপি চলে, নাকি কেউ চালায়? খালেদা জিয়া বিএনপি চালান নাকি লন্ডন থেকে রিমোট কন্ট্রোলে চলে?

সড়ক-নদী পথে নয়, আকাশ পথে বিএনপি চলে। মধ্যরাতে ফরমান, নেতাদের দিনের আরাম, রাতের ঘুম হারাম হয়ে গেছে। কখন তারেক রহমানের ডাক আসে, কখন কার চাকরি নট হয়ে যায় কেউ জানে না।

ফখরুল সাহেবও শান্তিতে নেই। বড় বড় নেতারা সবাই আতঙ্কে আছে, তারেক-আতঙ্ক। কখন কার চেয়ার খেয়ে ফেলে সেই ভয়ে সবাই থর থর করে কাঁপছে।

শাসক দলের দ্বিতীয় শীর্ষ এই নেতা জানান, অক্টোবর থেকে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী ঢাকার সব উপজেলায় যাবেন। পর্যায়ক্রমে তিনি সারাদেশ সফর করবেন।

নিজের জন্য সবার কাছে দোয়া চেয়ে কাদের বলেন, আমি তো মরেই গিয়েছিলাম, আপনাদের দোয়ায় বেঁচে আছি। দোয়া করবেন যেন মানুষের খেদমত করতে পারি। মন্ত্রী হয়ে যেন ক্ষমতার অপব্যবহার না করি, দুর্নীতি না করি, লুটপাট না করি।

সভায় আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগ সভাপতিমণ্ডলীর সদস্য কামরুল ইসলাম, প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান, ঢাকা-১৯ আসনের সংসদ সদস্য মো. সাইফুল ইসলাম প্রমুখ।

সভায় সভাপতিত্ব করেন ঢাকা জেলা আওয়ামী লীগ সভাপতি বেনজির আহমদ। সঞ্চালনায় ছিলেন সাধারণ সম্পাদক পনিরুজ্জামান তরুণ।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

রাজনীতি

প্রধানমন্ত্রী রাত জেগে মানুষকে নিয়ে ভাবেন: কাদের

Published

on

ব্লকে

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাত জেগে মানুষকে নিয়ে ভাবেন।

সোমবার (১ জুলাই) বিকেলে তেজগাঁও জেলা আওয়ামী লীগ অফিসের সামনে ঢাকা বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় এ কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, শেখ হাসিনা রাতে ঘুমায় না। রাত ২টার সময় ফোন করলেও শেখ হাসিনাকে পাওয়া যায়। তিনি রাত জেগে মানুষকে নিয়ে ভাবেন। মানুষের কষ্ট কীভাবে দূর করা যায়, এ নিয়ে বঙ্গবন্ধু কন্যার ঘুম থাকে না। তাকে ভুল বুঝবেন না। একটু ধৈর্য ধরুন। সর্বাত্মক চেষ্টা চলছে।

এ সময় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সমালোচনা করে কাদের বলেন, খেলা আবারও হবে। লুটপাট করে লন্ডনে বসে… আরাম আয়েশ করছে তারেক রহমান। খেলা আবারও হবে। আওয়ামী লীগ প্রস্তুত, আমরা প্রস্তুত।

তিনি বলেন, দুনীর্তির বিষয়ে সরকারের কঠোর অবস্থানে আছে। শেখ হাসিনা বলেছেন, আগে যারা দুর্নীতি করেছে এবং এখন যারা দুর্নীতি করছে, তাদের কোনো উপায় নেই। সব দুর্নীতিবাজের বিচার হবে।

কাফি

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

রাজনীতি

ভারত আমাদের পরীক্ষিত বন্ধু: কাদের

Published

on

ব্লকে

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিদেশে আমাদের প্রভু নেই, আপনাদের প্রভু আছে। বিদেশে আমাদের বন্ধু আছে। ভারত আমাদের ৭১-এর পরীক্ষিত বন্ধু।

শুক্রবার (২৮ জুন) সকালে সংসদ ভবনের সামনে ঢাকা উত্তর সিটি করপোরেশন আয়োজিত সাইকেল র‍্যালি উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

কাদের বলেন, ভারত বিরোধিতার নামে আজকে যারা আন্দোলনের ইস্যু খোঁজার চেষ্টা করছে তারা আবারও ভুল পথে যাচ্ছে।

বায়দুল কাদের বলেন, আওয়ামী লীগ কোনো পাল্টাপাল্টি কর্মসূচি দিচ্ছে না। আওয়ামী লীগের বছরব্যাপী কর্মসূচি আগেই ঘোষিত হয়েছে। কেন্দ্রের পর মহানগর এবং আওয়ামী লীগের সব সহযোগী সংগঠন প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে অনুষ্ঠানমালা আয়োজন করবে।

ওবায়দুল কাদের বলেন, পিতার হাতে স্বাধীনতা, কন্যার হাতে মুক্তি। বিদেশে আমাদের প্রভু নেই, আপনাদের প্রভু আছে। বিদেশে আমাদের বন্ধু আছে। ভারত আমাদের ৭১-এর পরীক্ষিত বন্ধু। বঙ্গবন্ধু কন্যা যা করে বাংলাদেশের স্বার্থে করে। স্বার্থ বিকিয়ে দিয়ে তিনি কোনো বন্ধুত্বে আবদ্ধ হন না।

র‍্যালিতে মেয়র আতিকুল ইসলামের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, কামরুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাছিম, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, উপদপ্তর সম্পাদক সায়েম খান প্রমুখ।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

রাজনীতি

২০২৩ সালে আ.লীগের আয় বেড়েছে তিন গুণ

Published

on

ব্লকে

নির্বাচন কমিশনে আয়-ব্যয়ের হিসাব জমা দিয়েছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। ২০২৩ সালে দলটির আয় হয়েছে ২৭ কোটি ১৪ লাখ ৪৫ হাজার। এ আয়ের পরিমাণ আগের বছরের (২০২২) প্রায় তিন গুণ। আগের বছর আওয়ামী লীগের আয় ছিল ১০ কোটি ৭১ লাখ ৩৫ হাজার ৭৬৮ টাকা।

আজ আওয়ামী লীগের কোষাধ্যক্ষ এইচ এন আশিকুর রহমানের নেতৃত্বে ৪ সদস্যের একটি প্রতিনিধি দল নির্বাচন কমিশন (ইসি) সচিবালয়ে ইসি সচিব শফিউল আজিমের কাছে ২০২৩ পঞ্জিকা বছরের আয়-ব্যয়ের হিসাব জমা দেন।
পরে নির্বাচন ভবনে তিনি জানান, ২০২৩ পঞ্জিকা বছরে ২৭ কোটি ১৪ লাখ টাকা আয়ের বিপরীতে ৯ কোটি ৮৭ লাখ ৩৬ হাজার টাকা ব্যয় হয়েছে।

হিসাব বিশ্লেষণ করে দেখা যায়, ২০২২ সালের তুলনায় ২৩ সালে আয় এবং ব্যয় দুটোই বেড়েছে আওয়ামী লীগের। ২০২৩ সালে দলটির ব্যয় হয়েছে ৯ কোটি ৮৭ লাখ ৩৬ হাজার টাকা। যেখানে ২০২২ সালে ব্যয় ছিল ৭ কোটি ৮৬ লাখ ৮৪ হাজার টাকা। ২০২৩ সালে আয় হয়েছে ২৭ কোটি ১৪ লাখ ৪৫ হাজার টাকা। এর আগের বছরের আয় ছিল ১০ কোটি ৭১ লাখ ৩৫ হাজার টাকা।

সংসদ নির্বাচনের নমিনেশন ফরম ছাড়াও আওয়ামী লীগের ২০২৩ সালে মাসিক চাঁদা এক কোটি ৬৩ লাখ ৬৩ হাজার, মেঘনা ব্যাংকের অনুদান ১ কোটি ১ লাখ, অন্যান্য ফরম বিক্রি ২ কোটি ২৯ লাখ ৮৪ হাজার, বঙ্গবন্ধু এভিনিউর ভাড়া ১৫ লাখ ৩৫ হাজার, ব্যাংক সুদ থেকে ৪ কোটি ৮৪ লাখ ৪১ হাজার এবং অন্যান্য খাত থেকে ৩৭ লাখ ৭২ হাজার টাকা।
প্রতিনিধি দলে আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া, প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, উপ-দফতর সম্পাদক সায়েম খান।

এসএম

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

রাজনীতি

২৭ জুন পদ্মা সেতুর ৩১৪ কোটি টাকার চেক হস্তান্তর: কাদের

Published

on

ব্লকে

২০২২ সালের ২৫ জুন থেকে ২০২৪ সালের ২৪ জুন পর্যন্ত ২ বছরে পদ্মা সেতু দিয়ে ১ কোটি ২৭ লাখ যানবাহন পারাপার হয়েছে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এই সময়ের মধ্যে ১ হাজার ৬৪৮ কোটির টাকার বেশি টোল আদায় হয়েছে বলেও জানান তিনি।

মঙ্গলবার (২৫ জুন) দুপুরে সেতু ভবনের অডিটোরিয়ামে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব তথ্য জানান। এর আগে তিনি সেতু কর্তৃপক্ষের বোর্ড মিটিংয়ে যোগদান করেন।

ওবায়দুল কাদের বলেন, আমরা ৩২ হাজার ৬০৫ কোটি টাকা ব্যয়ে নির্মিত এই পদ্মা সেতুর সুফল ভোগ করছি। ২১টি জেলার ৩ কোটি মানুষ সুবিধা ভোগ করছে। ৬ কিস্তিতে এখন পর্যন্ত ৯৪৮ কোটি টাকা অর্থ বিভাগকে পরিশোধ করা হয়েছে। আগামী ২৭ জুন ৭ম ও ৮ম কিস্তির ৩১৪ কোটি টাকার চেক প্রধানমন্ত্রীর মাধ্যমে অর্থ বিভাগকে হস্তান্তর করা হবে।

সেতুমন্ত্রী বলেন, আজকের দিনটি আমাদের জন্য অনেক প্রতীক্ষিত। ২ বছর আগে পদ্মা নদীর ওপর পদ্মা সেতু নির্মাণ হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাহসে নিজ অর্থায়নে এই পদ্মা সেতু করা হয়েছে।

আগামী ২৭ জুন গণভবনে সেতু তৈরির সঙ্গে সংশ্লিষ্টদের সঙ্গে প্রধানমন্ত্রী সাক্ষাতের সময় দিয়েছেন বলেও জানান তিনি।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন সেতু বিভাগের সচিব মনজুর হোসেন ও সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এ বি এম আমিন উল্লাহ নুরী।

এসএম

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

শেয়ারবাজারের সর্বশেষ

ব্লকে ব্লকে
পুঁজিবাজার2 hours ago

ব্লকে ৮৮ কোটি টাকার লেনদেন

সপ্তাহের প্রথম কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্লকে মোট ৪৪টি কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে। কোম্পানিগুলোর মোট ৪ কোটি ১০ লাখ...

ব্লকে ব্লকে
পুঁজিবাজার2 hours ago

পূবালী ব্যাংকের লভ্যাংশ বিতরণ

পুঁজিবাজারে তালিকাভুক্ত পূবালী ব্যাংক পিএলসি গত ৩১ ডিসেম্বর,২০২৩ সমাপ্ত হিসাববছরে জন্য ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের কাছে পাঠিয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)...

ব্লকে ব্লকে
পুঁজিবাজার2 hours ago

মার্কেন্টাইল ব্যাংকের নগদ লভ্যাংশ বিতরণ

পুঁজিবাজারে তালিকাভুক্ত মার্কেন্টাইল ব্যাংক পিএলসি গত ৩১ ডিসেম্বর,২০২৩ সমাপ্ত হিসাববছরে জন্য ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের কাছে পাঠিয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)...

ব্লকে ব্লকে
পুঁজিবাজার3 hours ago

নিউ লাইনের সর্বোচ্চ দরপতন

সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৮টি কোম্পানির মধ্যে ৬৯ কোম্পানির শেয়ারদর কমেছে।...

ব্লকে ব্লকে
পুঁজিবাজার3 hours ago

দরবৃদ্ধির শীর্ষে এল আর গ্লোবাল ফান্ড

সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৮ কোম্পানির মধ্যে ৩০৫টির শেয়ারদর বৃদ্ধি পেয়েছে।...

ব্লকে ব্লকে
পুঁজিবাজার4 hours ago

লেনদেনের শীর্ষে সি পার্ল

সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৩৯৮টি কোম্পানির শেয়ার ও ইউনিট হাতবদল হয়েছে। এদিন লেনদেনের শীর্ষে...

ব্লকে ব্লকে
পুঁজিবাজার4 hours ago

ডিএসইতে ৯০৮ কোটি টাকার শেয়ার লেনদেন

সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্য সূচকের উত্থানে লেনদেন শেষে হয়েছে। একই সঙ্গে টাকার অংকে...

ব্লকে ব্লকে
পুঁজিবাজার4 hours ago

স্টক ডিলার সনদ পেল প্রুডেন্সিয়াল ক্যাপিটাল

স্টক ডিলার রেজিস্ট্রেশন সনদ পেয়েছে প্রুডেন্সিয়াল ক্যাপিটাল লিমিটেড। রোববার (৭ জুলাই) ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।...

ব্লকে ব্লকে
পুঁজিবাজার5 hours ago

শেয়ার হস্তান্তর করবে ইয়াকিন পলিমারের উদ্যোক্তা

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি ইয়াকিন পলিমার লিমিটেডের উদ্যোক্তা উপহার হিসেবে শেয়ার হস্তান্তরের ঘোষণা দিয়েছেন। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য...

ব্লকে ব্লকে
পুঁজিবাজার5 hours ago

সোনারগাঁও টেক্সটাইলে সচিব নিয়োগ

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি সোনারগাঁও টেক্সটাইল লিমিটেডে কোম্পানি সচিব নিয়োগ দেওয়া হয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।...

ব্লকে ব্লকে
পুঁজিবাজার6 hours ago

পর্ষদ সভা করবে উত্তরা ব্যাংক

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি উত্তরা ব্যাংক পিএলসি পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে। আগামী ১১ জুলাই বিকাল ৩টায় কোম্পানিটির পর্ষদ সভা অনুষ্ঠিত...

ব্লকে ব্লকে
পুঁজিবাজার6 hours ago

দুই ঘন্টায় লেনদেন ৪৭০ কোটি টাকা

সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্য সূচকের উত্থানে লেনদেন চলছে। এদিন প্রথম দুই ঘন্টায় লেনদেন...

ব্লকে ব্লকে
পুঁজিবাজার7 hours ago

দুই কোম্পানির লেনদেন বন্ধ কাল

পুঁজিবাজারে তালিকাভুক্ত দুই কোম্পানির শেয়ার লেনদেন আগামীকাল সোমবার (৮ জুলাই) রেকর্ড ডেটের কারণে বন্ধ থাকবে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে...

ব্লকে ব্লকে
পুঁজিবাজার7 hours ago

শেয়ার কিনবে কর্ণফুলী ইন্স্যুরেন্সের করপোরেট পরিচালক

পুঁজিবাজারে তালিকাভুক্ত বিমা খাতের কোম্পানি কর্ণফুলী ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের করপোরেট পরিচালক মেঘনা লাইফ ইন্স্যুরেন্স শেয়ার ক্রয়ের ঘোষণা দিয়েছে। রোববার (৭...

ব্লকে ব্লকে
পুঁজিবাজার7 hours ago

এমবি ফার্মার ক্রেডিট রেটিং সম্পন্ন

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি এমবি ফার্মাসিউটিক্যালস পিএলসির ক্রেডিট রেটিং সম্পন্ন করা হয়েছে। কোম্পানিটির ক্রেডিট রেটিং নির্ণয় করেছে আরগুস ক্রেডিট রেটিং সার্ভিসেস...

ব্লকে ব্লকে
পুঁজিবাজার8 hours ago

শেয়ারবাজার সংস্কারের সুপারিশ নবম পঞ্চবার্ষিক পরিকল্পনায়

দেশের বিনিয়োগ খাত আরও শক্তিশালী করার জন্য শেয়ারবাজার ও ব্যাংক সংস্কারের সুপারিশ থাকছে নবম পঞ্চবার্ষিক পরিকল্পনায়। এই পরিকল্পনার পটভূমিতে বলা...

ব্লকে ব্লকে
পুঁজিবাজার8 hours ago

সোনালী আঁশের প্রায় ১১ লাখ শেয়ার বিক্রি সম্পন্ন

পুঁজিবাজারে তালিকাভুক্ত সোনালী আঁশ ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ১০ লাখ ৭২ হাজার শেয়ার বিক্রি সম্পন্ন হয়েছে। কোম্পানিটির দুই পরিচালক আলোচ্য পরিমাণ শেয়ার...

ব্লকে ব্লকে
পুঁজিবাজার1 day ago

সাপ্তাহিক রিটার্নে ২১ খাতেই বিনিয়োগকারীরা মুনাফায়

বিদায়ী সপ্তাহে (৩০ জুন থেকে ০৪ জুলাই) ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সাপ্তাহিক রিটার্নে দর বেড়েছে ২১ খাতেই। ফলে ২১ খাতের...

ব্লকে ব্লকে
পুঁজিবাজার1 day ago

ডিএসইতে পিই রেশিও বেড়েছে ২.৪৪ শতাংশ

বিদায়ী সপ্তাহে (৩০ জুন-৪ জুলাই জুন) দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সার্বিক মূল্য আয় অনুপাত (পিই রেশিও) বেড়েছে।...

ব্লকে ব্লকে
পুঁজিবাজার1 day ago

ব্লকে যমুনা অয়েলের ১১৮ কোটি টাকার লেনদেন

বিদায়ী সপ্তাহে (৩০ জুন-০৪ জুলাই) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্লক মার্কেটে লেনদেন হওয়া শীর্ষ দশ কোম্পানির তালিকা...

Advertisement

ফেসবুকে অর্থসংবাদ

ব্লকে
জাতীয়5 mins ago

শহরের চেয়ে গ্রামে মূল্যস্ফীতির হার বেশি

ব্লকে
জাতীয়23 mins ago

দেশে ফিরেছেন স্পিকার

ব্লকে
জাতীয়34 mins ago

বিমানবাহিনী প্রধানকে পরানো হলো ব়্যাংক ব্যাজ

ব্লকে
জাতীয়42 mins ago

মোট ব্যয়ের অর্ধেকের বেশি হবে ডিএনসিসির তহবিল থেকে: মেয়র

ব্লকে
টেলিকম ও প্রযুক্তি48 mins ago

বাংলাদেশ থেকে ৭১ লাখ ভিডিও সরাল টিকটক

ব্লকে
জাতীয়55 mins ago

সাড়ে ৫ হাজার কোটি টাকার বাজেট ঘোষণা ডিএনসিসির

ব্লকে
জাতীয়1 hour ago

দুই মাসের মধ্যে বিমান কেনার প্রস্তাব চূড়ান্ত হবে: মন্ত্রী

ব্লকে
আবহাওয়া1 hour ago

রাত ১টার মধ্যে পাঁচ অঞ্চলে ঝড়ের আভাস

ব্লকে
খেলাধুলা1 hour ago

শ্রীলঙ্কার অন্তবর্তীকালীন কোচ জয়াসুরিয়া

ব্লকে
প্রবাস1 hour ago

প্রবাসীদের জন্য সুখবর দিল প্রতিমন্ত্রী

ব্লকে
কর্পোরেট সংবাদ1 hour ago

সিঙ্গাপুরে দুই অ্যাওয়ার্ড পেল সোশ্যাল ইসলামী ব্যাংক

ব্লকে
জাতীয়2 hours ago

প্রধানমন্ত্রীর চীন সফরে ২০-২২ সমঝোতা সই হবে: পররাষ্ট্রমন্ত্রী

ব্লকে
কর্পোরেট সংবাদ2 hours ago

বিকাশে বিদ্যুৎ, গ্যাস-পানির বিল পরিশোধে ৯০০ টাকা পর্যন্ত ডিসকাউন্ট

ব্লকে
পুঁজিবাজার2 hours ago

ব্লকে ৮৮ কোটি টাকার লেনদেন

ব্লকে
আন্তর্জাতিক2 hours ago

চীনে চাহিদা নিম্নমুখী, এশিয়ায় কমল এলএনজির দাম

ব্লকে
আন্তর্জাতিক2 hours ago

যুক্তরাজ্যের প্রথম নারী মুসলিম বিচারমন্ত্রী কে এই শাবানা?

ব্লকে
পুঁজিবাজার2 hours ago

পূবালী ব্যাংকের লভ্যাংশ বিতরণ

ব্লকে
রাজধানী2 hours ago

কার্যদিবসেও যে কারণে ফাঁকা মতিঝিলের সড়ক

ব্লকে
পুঁজিবাজার2 hours ago

মার্কেন্টাইল ব্যাংকের নগদ লভ্যাংশ বিতরণ

ব্লকে
জাতীয়3 hours ago

তিস্তা প্রকল্পে একত্রে কাজ করবে ভারত-চীন: প্রতিমন্ত্রী

ব্লকে
জাতীয়3 hours ago

আধাঘণ্টা বন্ধ থাকার পর চালু মেট্রোরেল

ব্লকে
পুঁজিবাজার3 hours ago

নিউ লাইনের সর্বোচ্চ দরপতন

ব্লকে
জাতীয়3 hours ago

পেনশন ও কোটা আন্দোলন গভীরভাবে পর্যবেক্ষণ করছি: কাদের

ব্লকে
পুঁজিবাজার3 hours ago

দরবৃদ্ধির শীর্ষে এল আর গ্লোবাল ফান্ড

ব্লকে
পুঁজিবাজার4 hours ago

লেনদেনের শীর্ষে সি পার্ল

২০১৮ সাল থেকে ২০২৩

অর্থসংবাদ আর্কাইভ

তারিখ অনুযায়ী সংবাদ

রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি
 
১০১১১৩
১৫১৬১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
৩০৩১