Connect with us

বিনোদন

নায়ক শান্ত খানের অবৈধ সম্পদের বিরুদ্ধে দুদকের মামলা

Published

on

ঘোষণা

নির্ধারিত সময়ে সম্পদ বিবরণী দাখিল না করা ও প্রায় সাড়ে তিন কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে সেলিম খানের ছেলে চিত্রনায়ক শান্ত খানের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বুধবার (৩ জুলাই) দুদকের ঢাকা সমন্বিত জেলা কার্যালয়ে সংস্থাটির সহকারী পরিচালক মো. আতাউর রহমান সরকার বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

দুদকের জনসংযোগ কর্মকর্তা মো. আকতারুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে ২০২২ সালের ১ আগস্ট সাড়ে ৩৪ কোটি টাকার অবৈধ সম্পদ অর্জন এবং প্রায় ৬৭ লাখ টাকার সম্পদের তথ্য গোপনের অভিযোগে চাঁদপুর সদর উপজেলার ১০ নম্বর লক্ষ্মীপুর মডেল ইউনিয়নের চেয়ারম্যান ও শান্ত খানের বাবা মো. সেলিম খানের বিরুদ্ধে মামলা দায়ের করেছিল দুদক। যার তদন্ত চলমান রয়েছে বলে জানা গেছে।

মামলার এজাহার সূত্রে জানা যায়, চিত্র নায়ক ও প্রো. মেসার্স শান্ত এন্টারপ্রাইজের মালিক শান্ত খানের বিরুদ্ধে চলতি বছরের ২৩ এপ্রিল সম্পদ বিবরণী দাখিল করা হলে তিনি ২১ কার্যদিবসের মধ্যে কমিশনের নির্ধারিত ছকে দুদকে সম্পদ বিবরণী দাখিল করেননি। এমনকি সম্পদ বিবরণী দাখিলের জন্য সময় বৃদ্ধির আবেদনও করেননি। যা দুদক আইন ২০০৪ এর ২৬(২) (ক) ধারায় শাস্তিযোগ্য অপরাধ।

অন্যদিকে দুদকের অনুসন্ধানকালে রেকর্ডপত্র পর্যালোচনায় শান্ত খানের নামে ১৩ কোটি ৫১ লাখ ৩৪ হাজার ২৭২ টাকার স্থাবর সম্পদ এবং ২ কোটি ৩৭ লাখ ৮৫ হাজার ২২৮ টাকার অস্থাবর সম্পদসহ মোট ১৫ কোটি ৮৯ লাখ ১৯ হাজার ৫০০ টাকার সম্পদ অর্জনের তথ্য পাওয়া যায়। এছাড়া ২০১৮-২০১৯ করবর্ষ হতে ২০২২-২০২৩ করবর্ষ পর্যন্ত পারিবারিক ব্যয় পাওয়া যায় ১৯ লাখ ৩২ হাজার ৫০০ টাকা।

সব মিলিয়ে মোট সম্পদের পরিমাণ দাঁড়ায় ১৬ কোটি ৮ লাখ ৫২ হাজার টাকা। যা মধ্যে ১২ কোটি ৮৩ লাখ ৯৫ হাজার ৫০০ টাকা আয়ের বৈধ উৎস পাওয়া গেলেও ৩ কোটি ২৪ লাখ ৫৬ হাজার ৫০০ টাকার কোনো বৈধ উৎস পাওয়া যায়নি। যা জ্ঞাত আয় বহির্ভূত বলে দুদকের অনুসন্ধানে প্রমাণিত হয়েছে। তাই তার বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন আইন, ২০০৪ এর ২৭(১) ও ২৬ (২) ধারায় মামলাটি দায়ের করেছেন।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

বিনোদন

আবু সাঈদের ছবি পোস্ট করে অভিনেত্রী স্বস্তিকার আবেগঘন স্ট্যাটাস

Published

on

ঘোষণা

কোটা সংস্কার আন্দোলনে নিহত আবু সাঈদের আঁকা ছবি ফেসবুকে পোস্ট করে ভারতীয় অভিনেত্রী স্বস্তিকা মুখার্জি লিখেছেন, ‘অস্থির লাগছে। আমিও তো সন্তানের জননী। আশা করব বাংলাদেশ শান্ত হবে।’

আজ বৃহস্পতিবার যুক্তরাষ্ট্র থেকে কোটা সংস্কার আন্দোলন নিয়ে দেওয়া পোস্টে তিনি লিখেছেন, ‘…একটা ভিডিও দেখলাম, গুলির ধোঁয়া। বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রীরা আক্রান্ত। ছাত্র বয়স গেছে সেই কবে, তবে জাহাঙ্গীরনগর (বিশ্ববিদ্যালয়) আর আমার যাদবপুর (বিশ্ববিদ্যালয়) খুব কাছাকাছি। কাঠগোলাপের গাছগুলিও কেমন এক রকম। এক রকম আকাশের মেঘগুলিও। কেবল আজ ওখানে বারুদের গন্ধ।’

এই বছরের জানুয়ারিতে ঢাকায় এসেছিলেন স্বস্তিকা। তিনি লিখেছেন, এই তো কয়েক মাস আগে বাংলাদেশ গেলাম, খুব ইচ্ছা ছিল জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় যাওয়ার। চারুকলা (ঢাবি) যাওয়ার সৌভাগ্য হয়েছিল, জীবনের একটা স্মরণীয় দিন হয়ে থাকবে। প্রতিবার আসি, ব্যস্ততায় যাওয়া হয় না, মা-ও খুব যেতে চাইতেন বাংলাদেশ, নিয়ে যাওয়া হয়নি।

স্বস্তিকার ভাষ্যে, অমন সুন্দর করে সারা রাস্তাজুড়ে ভাষার আলপনা আর কোথায় দেখব? নয়নজুড়ানো দেয়াল লেখা? এ বোধ হয় মুক্তিযুদ্ধের শপথ নেওয়া একটা জাতির পক্ষেই সম্ভব।

ভারতীয় শিল্পীদের মধ্যে কবীর সুমনও কোটা সংস্কার আন্দোলন নিয়ে ফেসবুকে পোস্ট করেছেন। কবীর সুমন লিখেছেন, ‘…বাংলাদেশের বর্তমান অবস্থায় চুপ করে বসে থাকতে পারি না। থেকেছি কয়েক দিন, আর পারছি না। কিন্তু অবস্থাটা যে ঠিক কী, কী কী কারণে এমন হলো এবং হচ্ছে, কারা যে এতে জড়িত, তা–ও তো ঠিকমতো জানি না। তা–ও করজোড়ে সব পক্ষকে মিনতি করছি, অনুগ্রহ করে হিংসা, হানাহানি বন্ধ করুন। ঢাকা সরকারকে অনুরোধ করছি, বাংলা ভাষার কসম, শান্তি রক্ষার চেষ্টা অব্যাহত রাখুন। আপনাদের ছাত্রবাহিনী যেন হিংসার আশ্রয় না নেয়।’

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

বিনোদন

কোটা আন্দোলন নিয়ে যা বললেন চঞ্চল ও শাওন

Published

on

ঘোষণা

বিগত কয়েকদিনের চলমান কোটা সংস্কার আন্দোলন সহিংসতায় রূপ নিয়েছে। এ আন্দোলনে এরই মধ্যে ৬ জন মারা গেছেন। এ পরিস্থিতিতে দেশের সাধারণ মানুষ বেশ উদ্বিগ্ন। সামাজিক যোগাযোগমাধ্যমে এ নিয়ে সবাই তাদের মতামত প্রকাশ করছেন। কেউ কেউ এ আন্দোলনে প্রাণহানির ঘটনায় প্রতিবাদ জানাচ্ছেন।

অন্যদিকে কেউ কেউ আবার কোটা সংস্কার নিয়ে সরকারকে শিক্ষার্থীদের সঙ্গে আলোচনার তাগিদ দিচ্ছেন, যাতে দ্রুত একটি সুষ্ঠু সমাধানের পথ তৈরি করা যায়। এ আন্দোলন নিয়ে সাধারণ মানুষের পাশাপাশি বিনোদন অঙ্গনের তারকারাও তাদের মত প্রকাশ করছেন। সেই তারকাদের তালিকায় যুক্ত হলেন দুই বাংলার নন্দিত অভিনয়শিল্পী চঞ্চল চৌধুরী ও মেহের আফরোজ শাওন।

কোটা সংস্কার আন্দোলনে যারা মারা গেছেন তাদের মধ্যে রংপুর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আবু সাঈদ অন্যতম। তাকে নিয়ে মেহের আফরোজ শাওন ফেসবুকে লিখেছেন, ‘বুক চিতিয়ে দাঁড়ানো এই নিরস্ত্র মানুষটাকে সরাসরি গুলি করা পুলিশ ভাই কি কাল রাতে ঘুমাতে পেরেছেন? তার কি কোনো সন্তান আছে? সেই সন্তানের চোখের দিকে তাকাতে তার কি একটুও লজ্জা লাগবে না!’ তিনি তার স্ট্যাটাসে হ্যাসট্যাগ দিয়ে লিখেছেন, ‘আমি_কোটা_সংস্কারের_পক্ষে’। স্ট্যাটাসের শেষে শাওন আরও লেখেন, ‘দয়া করে মুক্তিযোদ্ধা কিংবা তাদের পরিবার নিয়ে কোনো প্রকার বাজে মন্তব্য করবেন না।’

অভিনেতা চঞ্চল চৌধুরী ফেসবুকে লিখেছেন, ‘পেশাগত কাজে প্রায় বিশ দিন আমেরিকা থাকার পর গতকাল রাতে ঢাকায় ফিরেছি। সেখানে বসে এই কয়দিন নিউজগুলো দেখে হতবাক হয়েছি, হয়েছি শোকাহত! সমাধানের অন্য কোন পথ কি খোলা ছিল না? গুলি কেন করতে হলো?’

ওই পোস্টে চঞ্চল চৌধুরী লিখেছেন, ‘বুকের রক্ত না ঝড়িয়ে সুষ্ঠু সমাধান করা যেত না? যা ঘটে গেল, এটা মোটেও প্রত্যাশিত নয়। বিষয়টা হৃদয়বিদারক, মর্মান্তিক এবং সভ্যতা বর্হিভূত! আমি খুব সাধারণ একজন মানুষ এবং অভিভাবক হিসেবে রাজনীতির এত এত কঠিন কৌশল বুঝি না! শুধু একটা প্রশ্ন বুঝি, তরুণ তাজা যে প্রাণগুলো অকালে ঝড়ে গেল, তার দায় কে নেবে? যে মায়ের বুক খালি হলো, তার আর্তনাদ কি কোনো জনমে শেষ হবে? হায়রে দুর্ভাগা দেশ! নোংরা রাজনীতির নামে এই রক্তপাত বন্ধ হোক!’

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

বিনোদন

কে এই ‘মেসেজ ড্রপ’ হুজুর, যা জানা গেল

Published

on

ঘোষণা

নকল স্টেজ তৈরি করে নিয়মিত ভিডিও তৈরি করেন। তিনি এমনভাবে ভান করেন, যেন তার সামনে কয়েকশ’ শ্রোতা! কথায় কথায় বলে থাকেন—‘মেসেজ ড্রপ’ কিংবা ‘আমার অ্যাসিস্টেন্ট’। সম্প্রতি কথিত এই আলোচককে নিয়ে সোশ্যাল মিডিয়ায় চলছে তুমুল আলোচনা ও সমালোচনা।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল এই আলোচকের নাম আবু আবদুল্লাহ্ মোহাম্মদ। তবে তাকে বেশিরভাগ মানুষই ‘মেসেজ ড্রপ হুজু ‘ নামেই চেনে। তিনি রাজশাহীতে থাকেন। তিনি নিজেকে ইসলামিক স্কলার দাবি করেন। তবে তার শিক্ষাগত যোগ্যতা নিয়ে অনেকেই সন্দেহ প্রকাশ করেছেন।

প্রাথমিক অবস্থায় তিনি ইসলামি বক্তা মাওলানা মিজানুর রহমান আজহারীসহ বেশ কয়েকজন শায়েখের কথা বলার ধরণ ও কণ্ঠ নকল করে আলোচনায় আসেন। তিনি মিজানুর রহমান আজহারীর মতো বাংলা ও ইংরেজির সংমিশ্রণে বক্তব্য দেওয়ার চেষ্টা করেন।

একসময় ইসলামের নানা প্রসঙ্গ নিয়ে তাকে আলোচনা করতে দেখা গেলে, বর্তমানে নিজেকে বদলেছেন অনেকটাই। তিনি আলোচনার আদলে ফেসবুক, টিকটক ও ইউটিউবের জন্য কনটেন্ট নির্মাণ করেন। তিনি কথায় কথায় বলেন, ‘যুব সমাজের উদ্দেশ্যে মেসেজ ড্রপ করছি।’ এমনকি তাকে সব ইনফরমেশন তার ‘পার্সোনাল অ্যাসিসটেন্ট দিয়ে থাকেন’ বলেও দাবি করে প্রতিটি ভিডিওতে।

তার ব্যক্তিগত টিকটক অ্যাকাউন্টে নারী ও সিনেমা নিয়ে আলোচনা করায় তিনি ব্যাপক সমালোচিত হন। তার আলোচনায় অভিনেত্রী থেকে শুরু করে বাদ যায়নি পর্নোতারকারাও। তিনি ‘মেয়েদের জন্য গান-নাচ জরুরি’ এবং ‘প্রেম করা ফরজ’ এমনটাও উল্লেখ করেছেন। তার এসব ফতোয়ায় ক্ষেপেছেন অনেকেই।

মো. মুহিবুল মোত্তাকিন নামের একজন লিখেছেন, আপনি কোন বিশ্ববিদ্যালয় থেকে পাশ করে ইসলামিক স্কলার হয়েছেন? বড় বড় ইসলামিক স্কলারাও তাদের নামের পাশে ইসলামিক স্কলার লেখেন না। আপনি তো দেখছি সবই নকল করে বসেন।

মাহির নাইম নামের একজন লিখেছেন, কেউ যেনো জোরপূর্বক উস্তাদকে স্টেজে এনে বসিয়ে দিছে, পর্দার আড়ালেই ওস্তাদকে ভালো দেখায়।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

বিনোদন

আম্বানির ছেলের বিয়েতে বিনা দাওয়াতে গিয়ে গ্রেপ্তার ২

Published

on

ঘোষণা

রাজকীয় এক বিয়ে বলে কথা, যে কেউ এমন বিয়ের সাক্ষী হতে চাইবে কোনো রকম সুযোগ পেলেই। সেই সুযোগই কাজে লাগাতে গিয়ে পুলিশের কাছে ধরা পড়েছেন দুই ব্যক্তি। ঘটনা ভারতীয় ধনকুবের মুকেশ আম্বানীর ছেলে অনন্ত আম্বানী ও রাধিকা মার্চেন্টের বিয়ের।

মুম্বাইয়ের কুরলা কমপ্লেক্সের জিও ওয়ার্ল্ড কনভেনশন সেন্টারে গত ১২ জুলাই অনুষ্ঠিত হলো ভারতের শীর্ষ ধনীর ছোট ছেলের রাজকীয় বিয়ের আয়োজন। যেখানে উপস্থিত ছিলেন বলিউড-হলিউড থেকে শুরু করে খেলোয়াড়-ধনকুবেররা।

যে কারণে বিয়েতে নিরাপত্তা ব্যবস্থাও ছিল চোখে পড়ার মতো। তবুও জমকালো এই আয়োজনে বিনা দাওয়াতে অবৈধভাবে ভেন্যুতে প্রবেশের অভিযোগের পৃথক ঘটনায় দুই ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ। নিরাপত্তা কর্মীরা তাদের সন্দেহজনক গতিবিধি লক্ষ্য করে অভিযুক্তদের ধরে ফেলেন। পরে পুলিশের হাতে তুলে দেওয়া হয়।

এফআইআরে বলা হয়েছে, শনিবার ভোরে জিও ওয়ার্ল্ড সেন্টারের দোতলায় এক ব্যক্তিকে সন্দেহজনক আচরণ করতে দেখা যায়। লাল ওই ব্যক্তিকে তার সিকিউরিটি ইনচার্জ মণীশ শ্যামলেটির কাছে নিয়ে আসেন, যিনি তাকে জিজ্ঞাসাবাদ করেন এবং পরে তাকে বান্দ্রা-কুরলা কমপ্লেক্স পুলিশের হাতে তুলে দেওয়া হয়।

পুলিশ জানিয়েছে, ভিরারের ব্যবসায়ী লুকমান মোহাম্মদ শফি শেখ (২৮) নামে ওই ব্যক্তি ১০ নম্বর গেট দিয়ে অবৈধভাবে অনুষ্ঠানস্থলে প্রবেশ করেন। শনিবার ছিল অনন্ত-রাধিকার শুভ আশীর্বাদের অনুষ্ঠান। ভেন্যুতে প্রবেশের জন্য বিশেষ পাস দেওয়া হয়েছিল সকলকে। শেখ পরে স্বীকার করেন, কৌতূহলবশত আম্বানির ছেলের বিয়েতে হাজির হয়েছেন তিনি।

দ্বিতীয় ঘটনায়, শুক্রবার সকালে জিও ওয়ার্ল্ড সেন্টারের ১ নম্বর প্যাভিলিয়নের নিরাপত্তা কর্মীরা এক ব্যক্তিকে সন্দেহজনক আচরণ করতে দেখেন। সঙ্গে সঙ্গে তাকে আটক করা হয়। আটকের পর তিনি জানান, ইউটিউব চ্যানেলের জন্য ভিডিও ফুটেজ সংগ্রহ করতে এমন কীর্তি ঘটিয়েছেন।

মুম্বাই পুলিশের তরফে জানানো হয়েছে, দুই অভিযুক্তর বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধি, ২০২৩-এর ৩২৯ ধারা (অপরাধমূলক অনধিকার প্রবেশ এবং গৃহ-অনধিকারপ্রবেশ)-র অধীনে অভিযোগ দায়ের করা হয়েছে।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

বিনোদন

পাঁচ নায়িকাকে নিয়ে ‘আপনজন’র ঘোষণা শাকিব খানের

Published

on

ঘোষণা

সিনেমার যেমন মনোযোগী, তেমনি কর্পোরেট ব্যবসা প্রতিষ্ঠানেও সুনাম করছে শাকিব খান। তার ব্যবসায়িক প্রতিষ্ঠান রিমার্ক এবার দেশের প্রান্তিক ব্যবসায়ীদের জন্য মহতী এক উদ্যোগ নিয়েছে। এর ফলে ব্যবসায়ীরা অদূর ভবিষ্যতে নানামাত্রিক সুবিধা পাবেন।

শনিবার (১৩ জুলাই) দুপুরে গুলশানের একটি ফাইভ স্টার হোটেলে এ উপলক্ষে ‘রিমার্ক আপনজন’ শীর্ষক এক সংবাদ সম্মেলনে করেন। সেখানে এই আয়োজনের লোগো উন্মোচন করেন অভিনেতা। এতে শাকিব খান ছাড়াও ছিলেন চিত্রনায়িকা পরীমণি, বিদ্যা সিনহা মিম, প্রার্থনা ফারদিন দীঘি, পূজা চেরী ও কেয়া পায়েল। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন রিমার্কের এক্সকিউটিভ ডিরেক্টর চিত্রনায়ক ইমন।

শাকিব খান জানান, ক্ষুদ্র ব্যবসায়ীদের পাশে দাঁড়ানোর উদ্দেশে রিমার্ক নিয়ে এসেছে ‘আপনজন’। এটি এমন এক ব্যবসায়িক উদ্যোগ যার সদস্য হলেই লাভবান হবেন ব্যবসায়ীরা। যেমন ‘আপনজন’র সদস্যরা রিমার্ক থেকে যত টাকা মূল্যের পণ্য কিনবেন ঠিক তত পরিমাণ অর্থই আর্থিক সহায়তা হিসেবে পাবেন।

সংবাদ সম্মেলনে আরও বলা হয়, ‘আপনজন’র সাথে যেসব ব্যবসায়ী যুক্ত হবেন তারা সবাই পরিবারের বিপদের সময় আর্থিক সহায়তা পাবেন।

সংবাদ সম্মেলনে শাকিব আরও বলেন, একটি দেশের ক্ষুদ্র ব্যবসায়ীদের বাদ দিয়ে উন্নয়নের দিকে পৌঁছানো যায় না। কারণ প্রান্তিক পর্যায়ে কোনো পণ্য পৌঁছে দেন তারাই। তাই তাদের মৃত্যু মানে শুধু একটি ব্যবসায়িক প্রতিষ্ঠান বন্ধ হয়ে যাওয়া নয়, বিশাল একটি ইন্ডাস্ট্রির স্বপ্ন পূরণের মাঝপথে মৃত্যুও।

তিনি আরও বলেন, তাই ‘আপনজন’ একটি ভালোবাসার উদ্যোগ। এ ‘আপনজন’র মাধ্যমেই ছোট, ক্ষুদ্র, মাঝারি ব্যবসায়ীদের পাশে সব সময় থাকবে রিমার্ক। এভাবেই একজন আরেকজনের ভরসার হাত হয়ে একসঙ্গে সামনের দিনগুলোতে এগিয়ে যাব আশা করছি।

সংবাদ সম্মেলনে উপস্থিত থেকে পাঁচ নায়িকা পরীমণি, মিম, দীঘি, পূজা চেরী, কেয়া পায়েল প্রত্যেকে রিমার্ক-এর বিভিন্ন পণ্যের শুভেচ্ছাদূত হিসেবে যুক্ত থাকতে পেরে গর্বিত হওয়ার কথা জানান।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

শেয়ারবাজারের সর্বশেষ

ঘোষণা ঘোষণা
পুঁজিবাজার4 hours ago

আইডিএলসি ইনকাম ফান্ডের লভ্যাংশ ঘোষণা

পুঁজিবাজারে তালিকাভুক্ত মিউচুয়াল ফান্ড আইডিএলসি ইনকাম ফান্ড গত ৩০ জুন, ২০২৪ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে। এই ফান্ড...

ঘোষণা ঘোষণা
পুঁজিবাজার7 hours ago

রোববার স্পট মার্কেটে যাচ্ছে দুই কোম্পানি

পুঁজিবাজারে তালিকাভুক্ত দুই কোম্পানি রেকর্ড ডেটের আগে আগামী রোববার (২১ জুলাই) স্পট মার্কেট যাচ্ছে। কোম্পানি দুটি হচ্ছে- সানলাইফ ইন্স্যুরেন্স কোম্পানি...

ঘোষণা ঘোষণা
পুঁজিবাজার7 hours ago

ইউনিক হোটেলের ক্রেডিট রেটিং সম্পন্ন

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি ইউনিক হোটেল অ্যান্ড রিসোর্টস লিমিটেডের ক্রেডিট রেটিং সম্পন্ন করা হয়েছে। কোম্পানিটির ক্রেডিট রেটিং নির্ণয় করেছে ক্রেডিট রেটিং...

ঘোষণা ঘোষণা
পুঁজিবাজার7 hours ago

ব্লকে ৩১ কোটি টাকার লেনদেন

সপ্তাহের শেষ কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্লকে মোট ৩১টি কোম্পানির শেয়ার ও ইউনিট হাতবদল হয়েছে। তাতে কোম্পানিগুলোর মোট লেনদেন...

ঘোষণা ঘোষণা
পুঁজিবাজার7 hours ago

চার কোম্পানির সর্বোচ্চ দরপতন

সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৫টি কোম্পানির মধ্যে ৩১১ কোম্পানির শেয়ারদর কমেছে।...

ঘোষণা ঘোষণা
পুঁজিবাজার7 hours ago

প্রাইম ফাইন্যান্সের নতুন চেয়ারম্যান জাফরউল্লাহ খান

পুঁজিবাজারে তালিকাভুক্ত আর্থিক প্রতিষ্ঠান প্রাইম ফাইন্যান্স পিএলসির চেয়ারম্যান নির্বাচন করা হয়েছে। ঢাকা স্টক একচেঞ্জ সূত্রে এ তথ্য জানা গেছে। সূত্র...

ঘোষণা ঘোষণা
পুঁজিবাজার8 hours ago

দরবৃদ্ধির শীর্ষে টেকনো ড্রাগস

সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৫ প্রতিষ্ঠানের মধ্যে ৪৬টির শেয়ারদর বেড়েছে। এর...

ঘোষণা ঘোষণা
পুঁজিবাজার8 hours ago

পর্ষদ সভা করবে সিটি ব্যাংক

পুঁজিবাজারে তালিকাভুক্ত সিটি ব্যাংক পিএলসি প্রান্তিক সংক্রান্ত পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে। আগামী ২৮ জুলাই বিকাল ৩টায় কোম্পানিটির পর্ষদ সভা...

ঘোষণা ঘোষণা
পুঁজিবাজার9 hours ago

লেনদেনের শীর্ষে সি পার্ল

সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৩৯৫টি কোম্পানির শেয়ার ও ইউনিট হাতবদল হয়েছে। এদিন লেনদেনের শীর্ষে...

ঘোষণা ঘোষণা
পুঁজিবাজার9 hours ago

পর্ষদ সভার তারিখ জানালো নিটল ইন্স্যুরেন্স

পুঁজিবাজারে তালিকাভুক্ত নিটল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড প্রান্তিক সংক্রান্ত পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে। আগামী ২৩ জুলাই বিকাল সাড়ে ৩টায় কোম্পানিটির...

ঘোষণা ঘোষণা
পুঁজিবাজার9 hours ago

শেয়ারবাজারে লেনদেন ৪০০ কোটি টাকার নিচে

সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্যসূচকের নেতিবাচক প্রবণতায় লেনদেন শেষ হয়েছে। তাতে প্রধান সূচক কমেছে...

ঘোষণা ঘোষণা
পুঁজিবাজার9 hours ago

পর্ষদ সভার তারিখ জানালো ইস্টল্যান্ড ইন্স্যুরেন্স

পুঁজিবাজারে তালিকাভুক্ত ইস্টল্যান্ড ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড প্রান্তিক সংক্রান্ত পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে। আগামী ২৪ জুলাই বিকাল ৪টায় কোম্পানিটির পর্ষদ...

ঘোষণা ঘোষণা
পুঁজিবাজার9 hours ago

ওয়ান ব্যাংকের পর্ষদ সভার তারিখ নির্ধারণ

পুঁজিবাজারে তালিকাভুক্ত ওয়ান ব্যাংক পিএলসি প্রান্তিক সংক্রান্ত পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে। আগামী ২৫ জুলাই বিকাল ৩টায় কোম্পানিটির পর্ষদ সভা...

ঘোষণা ঘোষণা
পুঁজিবাজার9 hours ago

ন্যাশনাল ব্যাংকের পর্ষদ সভা ২৩ জুলাই

পুঁজিবাজারে তালিকাভুক্ত ন্যাশনাল ব্যাংক লিমিটেড প্রান্তিক সংক্রান্ত পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে। আগামী ২৩ জুলাই দুপুর ২টা ৩০ মিনিটে কোম্পানিটির...

Shahjalal Islami Bank Shahjalal Islami Bank
পুঁজিবাজার9 hours ago

শাহজালাল ইসলামী ব্যাংকের পর্ষদ সভার তারিখ নির্ধারণ

পুঁজিবাজারে তালিকাভুক্ত শাহজালাল ইসলামী ব্যাংক প্রান্তিক সংক্রান্ত পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে। আগামী ২৪ জুলাই বিকাল ৩টায় কোম্পানিটির পর্ষদ সভা...

ঘোষণা ঘোষণা
পুঁজিবাজার9 hours ago

ই-জেনারেশনের নাম সংশোধনে ডিএসইর সম্মতি

পুঁজিবাজারে প্রযুক্তি খাতে তালিকাভুক্ত ই-জেনারেশন লিমিটেডের নাম সংশোধনে সম্মতি দিয়েছে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) পিএলসি। ডিএসই সূত্রে...

ঘোষণা ঘোষণা
পুঁজিবাজার10 hours ago

সিটি ব্যাংক বন্ডের ট্রাস্টি সভার তারিখ ঘোষণা

পুঁজিবাজারে তালিকাভুক্ত সিটি ব্যাংক পারপেচুয়াল বন্ডের ট্রাস্টি সভা আগামী ২৪ জুলাই বিকাল ৩টায় অনুষ্ঠিত হবে। ডিএসই সূত্রে এ তথ্য জানা...

ঘোষণা ঘোষণা
পুঁজিবাজার11 hours ago

ব্যাংক এশিয়া বন্ডের ক্রেডিট রেটিং সম্পন্ন

পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংক এশিয়া ফার্স্ট পারপেচুয়াল বন্ডের ক্রেডিট রেটিং সম্পন্ন করা হয়েছে। কোম্পানিটির ক্রেডিট রেটিং নির্ণয় করেছে ইমার্জিং ক্রেডিট রেটিং...

ঘোষণা ঘোষণা
পুঁজিবাজার11 hours ago

ট্রাস্টি সভা করবে ভ্যানগার্ড রুপালী ব্যাংক ফান্ড

পুঁজিবাজারে তালিকাভুক্ত ভ্যানগার্ড এএমএল রুপালী ব্যাংক ব্যালেন্সড ফান্ড প্রান্তিক সংক্রান্ত ট্রাস্টি সভার তারিখ ঘোষণা করেছে। আগামী ২৩ জুলাই বিকাল ৪টায়...

ঘোষণা ঘোষণা
পুঁজিবাজার11 hours ago

ইয়াকিন পলিমারে নতুন চেয়ারম্যান ও এমডি নিয়োগ

পুঁজিবাজারে তালিকাভুক্ত ইয়াকিন পলিমার লিমিটেডে নতুন চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক (এমডি) নিয়োগ দেওয়া হয়েছে। বৃহস্পতিবার (১৮ জুলাই) ঢাকা স্টক এক্সচেঞ্জ...

Advertisement

ফেসবুকে অর্থসংবাদ

ঘোষণা
জাতীয়3 hours ago

আগুন ছড়িয়ে পড়ায় বিটিভি’র সম্প্রচার বন্ধ

ঘোষণা
জাতীয়3 hours ago

এবার ব্রডব্যান্ড ইন্টারনেটেও ধীরগতি

ঘোষণা
ক্যাম্পাস টু ক্যারিয়ার4 hours ago

শুক্রবার সরকারি চাকরির পরীক্ষা স্থগিত

ঘোষণা
আইন-আদালত4 hours ago

কোটা নিয়ে আপিল শুনানি রোববার

ঘোষণা
অর্থনীতি4 hours ago

অর্থনীতি ঘুরে দাঁড়াতে শুরু করেছে: বাংলাদেশ ব্যাংক

ঘোষণা
জাতীয়4 hours ago

শান্তিপূর্ণ সমাধানের দিকে এগোতে চায় সরকার: তথ্য প্রতিমন্ত্রী

ঘোষণা
বিনোদন4 hours ago

আবু সাঈদের ছবি পোস্ট করে অভিনেত্রী স্বস্তিকার আবেগঘন স্ট্যাটাস

ঘোষণা
পুঁজিবাজার4 hours ago

আইডিএলসি ইনকাম ফান্ডের লভ্যাংশ ঘোষণা

ঘোষণা
খেলাধুলা4 hours ago

প্যারিস অলিম্পিকে বাংলাদেশের পতাকা বাহক সাগর

ঘোষণা
জাতীয়4 hours ago

সেতু ভবনে আগুন

ঘোষণা
জাতীয়5 hours ago

কোটা সংস্কারে প্রয়োজনে সংসদে আইন পাস: জনপ্রশাসনমন্ত্রী

ঘোষণা
ক্যাম্পাস টু ক্যারিয়ার5 hours ago

চাকরির সুযোগ দিচ্ছে আরএফএল

ঘোষণা
রাজনীতি5 hours ago

বাংলাদেশ ছাত্রলীগের ওয়েবসাইট হ্যাক

ঘোষণা
অন্যান্য6 hours ago

সারাদেশে এখন পর্যন্ত ১০ জন নিহতের খবর

ঘোষণা
জাতীয়6 hours ago

মেট্রোরেল চলাচল বন্ধ

ঘোষণা
জাতীয়6 hours ago

মানসম্পন্ন খাদ্য ব্যবস্থাপনায় নিরাপদ খাদ্য কর্তৃপক্ষকে অনুরোধ

ঘোষণা
জাতীয়6 hours ago

লিবিয়া থেকে ফিরলেন ১৪৪ বাংলাদেশি

ঘোষণা
অর্থনীতি6 hours ago

নীতি সুদহার অপরিবর্তিত রাখলো বাংলাদেশ ব্যাংক

ঘোষণা
ক্যাম্পাস টু ক্যারিয়ার6 hours ago

এইচএসসির ২১ থেকে ২৫ জুলাইয়ের পরীক্ষা স্থগিত

ঘোষণা
অর্থনীতি6 hours ago

বেসরকারি খাতের ঋণ প্রবৃদ্ধির লক্ষ্যমাত্রা কমালো কেন্দ্রীয় ব্যাংক

ঘোষণা
পুঁজিবাজার7 hours ago

রোববার স্পট মার্কেটে যাচ্ছে দুই কোম্পানি

ঘোষণা
জাতীয়7 hours ago

লাশের ওপর দাঁড়িয়ে আলোচনায় বসব না: আন্দোলনকারীরা

ঘোষণা
পুঁজিবাজার7 hours ago

ইউনিক হোটেলের ক্রেডিট রেটিং সম্পন্ন

ঘোষণা
গণমাধ্যম7 hours ago

রামপুরায় বিটিভির কার্যালয়ে আগুন

ঘোষণা
পুঁজিবাজার7 hours ago

ব্লকে ৩১ কোটি টাকার লেনদেন

২০১৮ সাল থেকে ২০২৩

অর্থসংবাদ আর্কাইভ

তারিখ অনুযায়ী সংবাদ

রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি
 
১০১১১৩
১৫১৬১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
৩০৩১