Connect with us

কর্পোরেট সংবাদ

ইসলামী ব্যাংকের শরীআহ সচেতনতা বিষয়ক ওয়েবিনার

Published

on

ইসলামী ব্যাংক

ইসলামী ব্যাংক বাংলাদেশ পিএলসির চট্টগ্রাম সাউথ, চট্টগ্রাম নর্থ, নোয়াখালী ও কুমিল্লা জোনের ‘ব্যাংকিং কার্যক্রমে শরীআহ পরিপালন’ শীর্ষক ওয়েবিনার অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৯ জুন) এ ওয়েবনিয়ার অনুষ্ঠিত হয়।

ব্যাংকের অডিট কমিটির চেয়ারম্যান মোহাম্মদ সোলায়মান ওয়েবিনারে প্রধান অতিথি এবং ম্যানেজিং ডাইরেক্টর মুহাম্মদ মুনিরুল মওলা বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন। অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে বক্তব্য দেন ব্যাংকের শরী‘আহ সুপারভাইজরি কমিটির ভাইস চেয়ারম্যান মুফতী ছাঈদ আহমদ এবং মূল বিষয়ের উপর বক্তব্য উপস্থাপন করেন ব্যাংকের সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট মোঃ শামসুদ্দোহা।

ইসলামী ব্যাংক

ব্যাংকের সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও চট্টগ্রাম সাউথ জোনপ্রধান মিয়া মোহাঃ বরকত উল্লাহর সভাপতিত্বে স্বাগত বক্তব্য দেন ব্যাংকের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও চট্টগ্রাম নর্থ জোনপ্রধান মুহাম্মদ নুরুল হোসাইন কাওসার। ধন্যবাদ জ্ঞাপন করেন এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও নোয়াখালী জোনপ্রধান এ এফ এম আনিসুর রহমান।

অনুষ্ঠানে জোনসমূহের অধীন বিভিন্ন শাখার নির্বাহী ও কর্মকর্তাগণ ওয়েবিনারে অংশগ্রহণ করেন।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

কর্পোরেট সংবাদ

ই-ক্যাব নির্বাচন: পরিচালক পদে মনোনয়নপত্র জমা দিলেন সৈকত

Published

on

ইসলামী ব্যাংক

আসন্ন ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ই-ক্যাব) নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে পরিচালক পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন টেকনিশিয়ান টেকনোলজিস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) এবং টেকনিশিয়ানের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মো. সোরাব হোসেন (সৈকত)।

সোমবার (১ জুলাই) ই-ক্যাব বনানী কার্যালয়ে তিনি মনোনয়নপত্র জমা দেন।

এসময় উপস্থিত ছিলেন গণমাধ্যম কর্মীদের সংগঠন ডিজিটাল মিডিয়া ফোরাম-ডিএমএফ সভাপতি মো. দেলোয়ার হোসেন, একিউর নিউট্রিশান লিমিটেডের সিইও আব্দুল মতিন ও ইক্যাব ২৪-২৬ নির্বাচন কমিশনার হাফিজুর রহমানসহ অনেকেই।

আগামী ২৭ জুলাই (২০২৪-২৬) অনুষ্ঠিতব্য এই নির্বাচনে মো. সোরাব হোসেন সৈকতের অংশগ্রহণ ই-ক্যাব সদস্যদের মধ্যে বেশ সাড়া ফেলেছে।

মনোনয়নপত্র জমা দিয়ে সৈকত বলেন, “আগামী ই-ক্যাব নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে পরিচালক পদের জন্য মনোনয়নপত্র জমা দিয়েছি। আগামী ২৭ জুলাই নির্বাচন অনুষ্ঠিত হবে। আশাকরি নির্বাচনে জয়ী হয়ে ই-ক্যাবকে একটি এসএমই বান্ধব সংগঠনে পরিণত করতে কাজ করে যাবো।”

তিনি আরও বলেন, “যদি আমি নির্বাচনে জয়ী হই, তাহলে গ্রামের ক্ষুদ্র উদ্যোক্তাও ই-ক্যাবের পৃষ্ঠপোষকতা পাবেন। সেজন্য কাজ করে যাবো। শহরে কিংবা প্রান্তিকে কোনো উদ্যোক্তাই অবহেলিত হবেন না। সবাইকে সমানভাবে সহযোগিতার হাত বাড়াবো।আপনাদের সকলের দোয়া প্রার্থী।”

মো. সোরাব হোসেন সৈকত টেকনিশিয়ানের সিইও হিসেবে পরিচিত, তিনি তার নেতৃত্বে টেক কোম্পানিটিকে দেশের অন্যতম অনলাইনভিত্তিক সেবা প্রদানকারী প্রতিষ্ঠান হিসেবে প্রতিষ্ঠিত করেছেন। তার অভিজ্ঞতা, নেতৃত্ব এবং সেবামূলক মানসিকতা তাকে ই-ক্যাবের পরিচালক পদে একটি শক্তিশালী প্রার্থী হিসেবে তুলে ধরেছে।

মো. সোরাব হোসেন তার নির্বাচনি প্রচারাভিযানে ই-ক্যাবের সদস্যদের জন্য কয়েকটি গুরুত্বপূর্ণ লক্ষ্য তুলে ধরেছেন। সেগুলো হলো-

মেম্বারদের ক্যাপাসিটি ডেভেলপমেন্ট, ট্রেনিং এবং মেন্টরিং: তিনি সদস্যদের সক্ষমতা বৃদ্ধি এবং তাদের প্রশিক্ষণ ও মেন্টরিংয়ের মাধ্যমে ই-কমার্স খাতে দক্ষতা উন্নয়নে মনোনিবেশ করবেন।

ইনভেস্টমেন্ট রেডিনেস এবং ক্রাউডফান্ডিং: ই-ক্যাব সদস্যদের জন্য বিনিয়োগ প্রস্তুতি এবং ক্রাউডফান্ডিং সুবিধা প্রদানে উদ্যোগ গ্রহণ করবেন, যাতে তারা তাদের ব্যবসা সম্প্রসারণ করতে পারেন।

ক্রস বর্ডার ই-কমার্স: আন্তর্জাতিক বাণিজ্যের সুযোগ বাড়ানোর লক্ষ্যে তিনি ক্রস-বর্ডার ই-কমার্স কার্যক্রমকে উৎসাহিত করবেন এবং সহজতর করবেন।
ই-ক্যাবের আসন্ন নির্বাচন ই-কমার্স খাতের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। এই নির্বাচন দেশের ই-কমার্স শিল্পের উন্নয়ন ও সমৃদ্ধিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। সৈকতের প্রার্থিতা ই-ক্যাব সদস্যদের মধ্যে নতুন দৃষ্টিভঙ্গি এবং উদ্ভাবনী চিন্তার প্রতিফলন ঘটাবে বলে আশা করা হচ্ছে।

তাছাড়া ৬৪ জেলায় যে সকল উদ্যোক্তারা রয়েছে তাদেরকে ইকমার্স ভিত্তি ব্যবসা সম্প্রসারণের সুযোগ করে দেওয়া। জেলা ভিত্তিক ইকমার্স এর কমিটি ও মিটআপ এর মাধ্যমে দেশীয় বাজার এ ইকমার্স এর উপর মানুষের আস্থা ফিরিয়ে আনা মূল লক্ষ্য উদ্দেশ্য।

ই-ক্যাব নির্বাচন ২০২৪-২৬ এর পরিচালনা কমিটির নির্বাচন ২৭ জুলাই অনুষ্ঠিত হবে। নির্বাচনের মাধ্যমে ই-ক্যাবের নেতৃত্বে নতুন পরিচালনা কমিটি আসবে, যারা আগামী দুই বছর ই-কমার্স খাতের উন্নয়নে কাজ করবে। মো. সোরাব হোসেন সৈকতের অংশগ্রহণ এই নির্বাচনে নতুন দৃষ্টিকোণ এবং উদ্ভাবনী চিন্তা নিয়ে আসবে।

কাফি

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

কর্পোরেট সংবাদ

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সঙ্গে জেনিথ লাইফের শিক্ষার্থী বিমা চুক্তি

Published

on

ইসলামী ব্যাংক

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সঙ্গে দ্বিতীয় মেয়াদে শিক্ষার্থী স্বাস্থ্য ও জীবন বীমা চুক্তি স্বাক্ষর করেছে জেনিথ ইসলামী লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড। সোমবার (১ জুলাই) বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষের কার্যালয়ে স্বাক্ষর অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক মো. অবায়দুর রহমান প্রামানিক এবং জেনিথ লাইফের মুখ্য নির্বাহী কর্মকর্তা এস এম নুরুজ্জামান নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিপত্র স্বাক্ষর করেন।

চুক্তি স্বাক্ষর শেষে বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক মো. অবায়দুর রহমান প্রামানিক এবং জেনিথ লাইফের ভাইস প্রেসিডেন্ট মো. আনোয়ার হোসেন সরকার নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিপত্র হস্তান্তর করেন।

চুক্তি অনুযায়ী বিশ্ববিদ্যালয়ের কোন শিক্ষার্থী দুর্ঘটনা অথবা অসুস্থতার কারণে ইনডোর চিকিৎসা বাবদ বার্ষিক সর্বোচ্চ ৮০ হাজার টাকা এবং আউটডোর চিকিৎসা বাবদ বার্ষিক সর্বোচ্চ ২০ হাজার টাকা স্বাস্থ্য বীমা সুবিধা পাবেন। তাছাড়া কোন শিক্ষার্থী মৃত্যুবরণ করলে ওই শিক্ষার্থীর অভিভাবক পাবেন ২ লাখ টাকা।

এ সময় বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিষ্ট্রার অধ্যাপক মো. তারিকুল হাসান, ব্যবসায় শিক্ষা অনুষদের ডীন অধ্যাপক ড. এ. এস. এম. কামরুজ্জামান, সামাজিক বিজ্ঞান অনুষদের ডীন অধ্যাপক এস. এম. একরাম উল্লাহ, হিসাব বিজ্ঞান বিভাগের অধ্যাপক প্রফেসর মো. সায়েদুজ্জামান মিলন, উপ-রেজিস্ট্রার (একাডেমিক) এ এইচ এম আসলাম হোসেন, উপ-রেজিস্ট্রার আবু মো. তারেক এবং জেনিথ ইসলামী লাইফের রাজশাহী কার্যালয়ের জেনারেল ম্যানেজার মো. ইদ্রিস আলী, ডেপুটি জেনারেল ম্যানেজার মোসা. রাবেয়া বসরী উপস্থিত ছিলেন।

কাফি

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

কর্পোরেট সংবাদ

বিআইসিএম রিসার্চ সেমিনার-৩৪ অনুষ্ঠিত

Published

on

ইসলামী ব্যাংক

বাংলাদেশ ইন্সটিটিউট অব ক্যাপিটাল মার্কেটের (বিআইসিএম) রিসার্চ সেমিনার-৩৪ অনুষ্ঠিত হয়েছে। আজ (০১ জুলাই) ইন্সটিটিউটের মাল্টিপারপাস হলে এ সেমিনার অনুষ্ঠিত হয়।

সেমিনারে “হোয়েন এনেমিজ টার্ন ইনটু ফ্রেন্ডস: কোপিটিশন থ্রো স্ট্যান্ডার্ডাস সেটিং অর্গানাইজেশন্স অ্যান্ড ইনসাইডার ট্রেডিং প্রফিটেবিলিটি” শীর্ষক মূল প্রবন্ধ উপস্থাপন করেন অস্ট্রেলিয়ার ইউনিভার্সিটি অব কুইন্সল্যান্ডের স্কুল অব বিজনেসের সিনিয়র প্রভাষক ড. দেওয়ান রহমান।

ইন্সটিটিউটের নির্বাহী প্রেসিডেন্ট অধ্যাপক ড. মোহাম্মদ তারেকের সভাপতিত্বে ও মডারেশনে অনুষ্ঠিত এ সেমিনারে আলোচক হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইন্টারন্যাশনাল বিজনেস বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোহাম্মদ শাহীন মিয়া ও বিআইসিএমের সহকারী অধ্যাপক ফয়সাল আহমেদ খান।

গবেষণায় দেখা যায় যে, প্রতিযোগী প্রতিষ্ঠানগুলোর মধ্যে আন্তঃসহযোগিতামূলক কর্মকান্ডের ফলে ইনসাইডার ট্রেডিংয়ের মাধ্যমে সুবিধাভোগী মুনাফা তৈরি সম্ভাবনা কমে যায়। একই সেক্টরের প্রতিযোগী প্রতিষ্ঠানগুলো মধ্যে আন্তঃসহযোগিতামূলক সম্পর্কের কারণে নিজস্ব তথ্য বিনিময় হলে সংশ্লিষ্ট সেক্টরের অন্যান্য পিয়ার কোম্পানির চেয়ে তাদের পাবলিক ডিসক্লোজারের মান ভালো হয়।

সভাপতির বক্তব্যে ইন্সটিটিউটের নির্বাহী প্রেসিডেন্ট ড. মোহাম্মদ তারেক বলেন, ইন্সটিটিউটের গবেষকদের গবেষণার মান বৃদ্ধির লক্ষ্যে বিআইসিএম নিয়মিতভাবে রিসার্চ সেমিনার আয়োজন করে যাচ্ছে। এর মাধ্যমে বহিঃস্থ গবেষকদের সাথে ইন্সটিটিউটের গবেষকদের একটা বন্ধন তৈরি হচ্ছে, যা বিআইসিএম তথা আর্থিক বাজারের গবেষণাকে সমৃদ্ধ করবে।

উপস্থিত অতিথিদের প্রশ্নোত্তর পর্ব শেষে ড. মোহাম্মদ তারেক সকলকে ধন্যবাদ জানিয়ে রিসার্চ সেমিনারের সমাপ্তি ঘোষণা করেন। এ সময় বিআইসিএমের পরিচালক (প্রশাসন ও অর্থ) নাজমুছ সালেহীনসহ ইন্সটিটিউটের সকল অনুষদ সদস্য ও কর্মকর্তাবৃন্দ এবং অন্যান্য আমন্ত্রিত অতিথিগণ উপস্থিত ছিলেন।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

কর্পোরেট সংবাদ

সোশ্যাল ইসলামী ব্যাংকের বিজনেস রিভিউ মিটিং

Published

on

ইসলামী ব্যাংক

সোশ্যাল ইসলামী ব্যাংকের কুমিল্লা অঞ্চলের শাখা ও উপশাখার কর্মকর্তাদের অংশগ্রহণে ‘বিজনেস রিভিউ মিটিং’ অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৯ জুন) কুমিল্লার কোটবাড়ি এলাকার বাংলাদেশ পল্লী উন্নয়ন একাডেমিতে এ মিটিং অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী জাফর আলম। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক মুহাম্মদ ফোরকানুল্লাহ, আব্দুল হান্নান খান ও মোহাম্মদ হাবীবুর রহমান।

এসময় প্রধান কার্যালয়ের ব্রাঞ্চেস কন্ট্রোল ডিভিশনের প্রধান জয়নাল আবেদীন, ইনভেস্টমেন্ট রিস্ক ম্যানেজমেন্ট ডিভিশন-১ এর প্রধান মোঃ তৌহিদ হোসেন ও কুমিল্লা অঞ্চলের আঞ্চলিক প্রধান মো: আব্দুল হামিদসহ কুমিল্লা অঞ্চলের শাখা- উপশাখার কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

সভায় কুমিল্লা অঞ্চলের সার্বিক ব্যবসা পরিস্থিতি পর্যালোচনা করা হয় এবং ব্যবসায়িক লক্ষ্যমাত্রা অর্জনে করণীয় নির্ধারণ করা হয়।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

কর্পোরেট সংবাদ

কমিউনিটি ব্যাংকের ৫৪তম পর্ষদ সভা অনুষ্ঠিত

Published

on

ইসলামী ব্যাংক

কমিউনিটি ব্যাংক বাংলাদেশ পিএলসির পরিচালনা পর্ষদের ৫৪তম সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার (৩০ জুন) পুলিশ হেডকোয়ার্টার্সে এ সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল ও কমিউনিটি ব্যাংকের চেয়ারম্যান চৌধুরী আবদুল্লাহ আল-মামুন। সভায় কয়েকটি বিনিয়োগ প্রস্তাব ও ব্যাংকের বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয়ে নীতিনির্ধারণী সিদ্ধান্ত গৃহীত হয়।

এ সময় বাংলাদেশ পুলিশের স্পেশাল ব্রাঞ্চের অ্যাডিশনাল আইজি মোঃ মনিরুল ইসলাম;অ্যান্টি টেররিজম ইউনিটের অ্যাডিশনাল আইজি এস এম রুহুল আমীন; ক্রাইম অ্যান্ড অপারেশন্সের অ্যাডিশনাল আইজি মোঃ আতিকুল ইসলাম; ফাইন্যান্স বিভাগের অ্যাডিশনাল আইজি আবু হাসান মুহম্মদ তারিক; ইন্ডাস্ট্রিয়াল পুলিশের অ্যাডিশনাল আইজি মাহাবুবর রহমান; সিআইডি বিভাগের অতিরিক্ত আইজি মোহাম্মদ আলী মিয়া; ঢাকা মেট্রোপলিটন পুলিশের কমিশনার ও অ্যাডিশনাল আইজি হাবিবুর রহমান; ডিআইজি আমিনুল ইসলাম; ডিআইজি কাজী জিয়া উদ্দিন; ডেভেলপমেন্ট রেভিনিউ-১ এর অ্যাডিশনাল ডিআইজি ড. শোয়েব রিয়াজ আলম; বাংলাদেশ পুলিশ কল্যাণ ট্রাস্টের অ্যাডিশনাল ডিআইজি মুনতাসিরুল ইসলাম; পুলিশ স্টাফ কলেজের পরিচালক ও অ্যাডিশনাল ডিআইজি সুফিয়ান আহমেদ; বাংলাদেশ পুলিশ অ্যাসোসিয়েশনের সভাপতি বি এম ফরমান আলী উপস্থিত ছিলেন।

এছাড়া ব্যাংকটির স্বতন্ত্র পরিচালক মাসুদ খান, কাজী মসিহুর রহমান; ব্যবস্থাপনা পরিচালক মসিউল হক চৌধুরী সভায় উপস্থিত ছিলেন।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

শেয়ারবাজারের সর্বশেষ

ইসলামী ব্যাংক ইসলামী ব্যাংক
পুঁজিবাজার3 hours ago

আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পেপার প্রসেসিং

গত ৩১ মার্চ, ২০২৪ তারিখে সমাপ্ত তৃতীয় প্রান্তিকের (জানুয়ারি’২৪- মার্চ’২৪) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত পেপার প্রসেসিং অ্যান্ড...

ইসলামী ব্যাংক ইসলামী ব্যাংক
পুঁজিবাজার4 hours ago

লোকসানে বাংলাদেশ মনোস্পুল

গত ৩১ মার্চ, ২০২৪ তারিখে সমাপ্ত তৃতীয় প্রান্তিকের (জানুয়ারি’২৪- মার্চ’২৪) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত বাংলাদেশ মনোস্পুল পেপার...

ইসলামী ব্যাংক ইসলামী ব্যাংক
পুঁজিবাজার8 hours ago

আইপিওর অর্থ ব্যয়ে সময়সীমা বাড়াবে ইউনিয়ন ব্যাংক

পুঁজিবাজারে ব্যাংক খাতে তালিকাভুক্ত প্রতিষ্ঠান ইউনিয়ন ব্যাংক পিএলসির পর্ষদ প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে উত্তোলিত অর্থ ব্যয়ের সময় বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে।...

ইসলামী ব্যাংক ইসলামী ব্যাংক
পুঁজিবাজার10 hours ago

টেকনো ড্রাগসের আইপিওতে রেকর্ড ২৪ গুণ আবেদন

বুক বিল্ডিং পদ্ধতিতে পুঁজিবাজারে তালিকাভুক্তির পক্রিয়ায় থাকা ওষুধ উৎপাদনকারী প্রতিষ্ঠান টেকনো ড্রাগস লিমিটেডের প্রাথমিক গণপ্রস্তাবে (আইপিও) টাকার অংকে রেকর্ড পরিমাণ...

ইসলামী ব্যাংক ইসলামী ব্যাংক
পুঁজিবাজার12 hours ago

পুঁজিবাজারে বছরের সর্বনিম্ন গড় লেনদেন জুনে

দেশের পুঁজিবাজারে চলতি বছরের প্রথম দুই মাসে সূচক ও লেনদেনের ঊর্ধ্বমুখিতা দেখা গিয়েছিল। এর পর থেকে পুঁজিবাজারে দরপতন পরিলক্ষিত হয়েছে।...

ইসলামী ব্যাংক ইসলামী ব্যাংক
পুঁজিবাজার16 hours ago

ন্যাশনাল লাইফের নগদ লভ্যাংশ অনুমোদন

ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্স কোম্পানির ৩৯তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হয়েছে। রবিবার (৩০ জুন) ভার্চুয়াল প্লাটফর্মে সভাটি অনুষ্ঠিত হয়। সভায়...

ইসলামী ব্যাংক ইসলামী ব্যাংক
পুঁজিবাজার16 hours ago

পুঁজিবাজার বন্ধ আজ

প্রতি বছরের মতো ১ জুলাই ‘ব্যাংক হলিডে’ থাকায় তফসিলি ব্যাংকের সব ধরনের লেনদেন বন্ধ থাকবে। ব্যাংক বন্ধ থাকায় আজ সোমবার...

ইসলামী ব্যাংক ইসলামী ব্যাংক
পুঁজিবাজার1 day ago

মিডল্যান্ড ব্যাংকের ঋণমান যাচাই

পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংক খাতের কোম্পানি মিডল্যান্ড ব্যাংক পিএলসির ক্রেডিট রেটিং বা ঋণমান যাচাই সম্পন্ন হয়েছে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা...

ইসলামী ব্যাংক ইসলামী ব্যাংক
পুঁজিবাজার1 day ago

ইউসিবির ১০ শতাংশ লভ্যাংশ অনুমোদন

ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক পিএলসির (ইউসিবি) ৪১তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হয়েছে। রোববার (৩০ জুন) ডিজিটাল প্ল্যাটফর্মে এ সভা অনুষ্ঠিত...

ইসলামী ব্যাংক ইসলামী ব্যাংক
পুঁজিবাজার1 day ago

প্রগতি লাইফের নগদ লভ্যাংশ ঘোষণা

গত ৩১ ডিসেম্বর,২০২৩ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত বিমা খাতের কোম্পানি প্রগতি লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড। আলোচ্য...

ইসলামী ব্যাংক ইসলামী ব্যাংক
পুঁজিবাজার1 day ago

সোমবার ব্যাংক হলিডে, বন্ধ থাকবে পুঁজিবাজার

প্রতি বছরের মতো ১ জুলাই ‘ব্যাংক হলিডে’ থাকায় তফসিলি ব্যাংকের সব ধরনের লেনদেন বন্ধ থাকবে। ব্যাংক বন্ধ থাকায় আগামীকাল সোমবার...

ইসলামী ব্যাংক ইসলামী ব্যাংক
পুঁজিবাজার1 day ago

লভ্যাংশ পেলো আইসিবির বিনিয়োগকারীরা

পুঁজিবাজারে তালিকাভুক্ত ইনভেস্টমেন্ট কর্পোরেশন অব বাংলাদেশ (আইসিবি) গত ৩০ জুন, ২০২৩ সমাপ্ত হিসাববছরে জন্য ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের কাছে পাঠিয়েছে। ঢাকা...

ইসলামী ব্যাংক ইসলামী ব্যাংক
পুঁজিবাজার1 day ago

ওরিয়ন ইনফিউশনের নগদ লভ্যাংশ বিতরণ

পুঁজিবাজারে তালিকাভুক্ত ওরিয়ন ইনফিউশন লিমিটেড গত ৩০ জুন, ২০২৩ সমাপ্ত হিসাববছরে জন্য ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের কাছে পাঠিয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ...

ইসলামী ব্যাংক ইসলামী ব্যাংক
পুঁজিবাজার1 day ago

প্রগতি লাইফে নতুন চেয়ারম্যান নিয়োগ

পুঁজিবাজারের তালিকাভুক্ত বিমা খাতের কোম্পানি প্রগতি লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডে চেয়ারম্যান নিয়োগ দেওয়া হয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ...

ইসলামী ব্যাংক ইসলামী ব্যাংক
পুঁজিবাজার1 day ago

আল-আরাফাহ্ ব্যাংকের ক্রেডিট রেটিং সম্পন্ন

পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংক খাতের কোম্পানি আল-আরাফাহ্ ব্যাংক পিএলসির ক্রেডিট রেটিং সম্পন্ন করা হয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য...

ইসলামী ব্যাংক ইসলামী ব্যাংক
পুঁজিবাজার1 day ago

বে লিজিংয়ের সর্বোচ্চ দরপতন

সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৮টি কোম্পানির মধ্যে ২৬৮ কোম্পানির শেয়ারদর কমেছে।...

ইসলামী ব্যাংক ইসলামী ব্যাংক
পুঁজিবাজার1 day ago

দরবৃদ্ধির শীর্ষে বিডি ল্যাম্পস

সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৮ কোম্পানির মধ্যে ৯২টির শেয়ারদর বৃদ্ধি পেয়েছে।...

ইসলামী ব্যাংক ইসলামী ব্যাংক
পুঁজিবাজার1 day ago

লেনদেনের শীর্ষে লিন্ডে বাংলাদেশ

সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৩৯৮টি কোম্পানির শেয়ার ও ইউনিট হাতবদল হয়েছে। এদিন লেনদেনের শীর্ষে...

ইসলামী ব্যাংক ইসলামী ব্যাংক
পুঁজিবাজার1 day ago

উত্তরা ব্যাংকের ক্রেডিট রেটিং সম্পন্ন

পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংক খাতের কোম্পানি উত্তরা ব্যাংক পিএলসির ক্রেডিট রেটিং সম্পন্ন করা হয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য...

ইসলামী ব্যাংক ইসলামী ব্যাংক
পুঁজিবাজার1 day ago

সূচকের নেতিবাচক প্রবণতায় মাস শেষ করলো পুঁজিবাজার

চলতি মাসের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের নেতিবাচক প্রবণতায় লেনদেন শেষ হয়েছে। আজ কমেছে সবগুলো...

Advertisement

ফেসবুকে অর্থসংবাদ

ইসলামী ব্যাংক
ব্যাংক8 mins ago

অর্ধবার্ষিকীতে রূপালী ব্যাংকের সর্বোচ্চ মুনাফার রেকর্ড

ইসলামী ব্যাংক
সারাদেশ46 mins ago

সিগন্যাল ত্রুটিতে মাঝপথে থামলো সোনার বাংলা এক্সপ্রেস

ইসলামী ব্যাংক
জাতীয়47 mins ago

গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে বাংলাদেশের আশিক

ইসলামী ব্যাংক
খেলাধুলা1 hour ago

রিশাদকে নিয়ে যা বললেন বাংলাদেশের নতুন কোচ

ইসলামী ব্যাংক
ক্যাম্পাস টু ক্যারিয়ার1 hour ago

এইচএসসির দ্বিতীয় দিনেও বৃষ্টির আভাস, পরীক্ষার্থীদের জন্য নির্দেশনা

ইসলামী ব্যাংক
আবহাওয়া1 hour ago

বৃষ্টি আরও ৩ দিন অব্যাহত থাকার পূর্বাভাস

ইসলামী ব্যাংক
ব্যাংক2 hours ago

বাংলাদেশ ব্যাংকের পরিচালক হলেন নাজিম উদ্দিন

ইসলামী ব্যাংক
ব্যাংক2 hours ago

সংকটেও বেড়েছে অধিকাংশ ব্যাংকের পরিচালন মুনাফা

ইসলামী ব্যাংক
ক্যাম্পাস টু ক্যারিয়ার2 hours ago

ঢাবির সঙ্গে অংশীদারত্বকে আমরা সম্মান করি: মার্কিন দূতাবাস

ইসলামী ব্যাংক
ক্যাম্পাস টু ক্যারিয়ার2 hours ago

মাদ্রাসা-কারিগরিতে আরও ২ বছর থাকছে সৃজনশীল পদ্ধতি

ইসলামী ব্যাংক
জাতীয়3 hours ago

তিনদিনের সফরে রাঙ্গামাটি যাচ্ছেন রাষ্ট্রপতি

ইসলামী ব্যাংক
খেলাধুলা3 hours ago

বিপিএলের প্লেয়ার্স ড্রাফট ৫ সেপ্টেম্বর

ইসলামী ব্যাংক
রাজনীতি3 hours ago

প্রধানমন্ত্রী রাত জেগে মানুষকে নিয়ে ভাবেন: কাদের

ইসলামী ব্যাংক
পুঁজিবাজার3 hours ago

আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পেপার প্রসেসিং

ইসলামী ব্যাংক
কর্পোরেট সংবাদ4 hours ago

ই-ক্যাব নির্বাচন: পরিচালক পদে মনোনয়নপত্র জমা দিলেন সৈকত

ইসলামী ব্যাংক
পুঁজিবাজার4 hours ago

লোকসানে বাংলাদেশ মনোস্পুল

ইসলামী ব্যাংক
জাতীয়4 hours ago

প্রশাসক নিয়োগের বিধান রেখে ইউনিয়ন পরিষদ বিল পাস

ইসলামী ব্যাংক
জাতীয়4 hours ago

সাদিক এগ্রোতে নিষিদ্ধ ১৩ গরুর সন্ধান পেল দুদক

ইসলামী ব্যাংক
জাতীয়4 hours ago

তেল আমদানিতে সৌদির কাছে বিশেষ সু‌বিধা চেয়েছে বাংলাদেশ

ইসলামী ব্যাংক
জাতীয়4 hours ago

দেশের পরিবেশ ও জলবায়ু সহযোগিতা জোরদার করবে কানাডা: মন্ত্রী

ইসলামী ব্যাংক
সারাদেশ4 hours ago

মঙ্গলবার গ্যাস থাকবে না যেসব এলাকায়

ইসলামী ব্যাংক
কর্পোরেট সংবাদ5 hours ago

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সঙ্গে জেনিথ লাইফের শিক্ষার্থী বিমা চুক্তি

ইসলামী ব্যাংক
আন্তর্জাতিক5 hours ago

সৌদির পাবলিক নিলামে প্রবাসীদের অংশ নেওয়ার সুযোগ

ইসলামী ব্যাংক
ক্যাম্পাস টু ক্যারিয়ার5 hours ago

সর্বাত্মক কর্মবিরতি নিয়ে যা বললো ইবি শিক্ষক সমিতি

ইসলামী ব্যাংক
জাতীয়5 hours ago

শিক্ষার্থীরা শ্রেণিকক্ষে উপস্থিত হলে অপরাধ কমবে: স্বরাষ্ট্রমন্ত্রী

২০১৮ সাল থেকে ২০২৩

অর্থসংবাদ আর্কাইভ

তারিখ অনুযায়ী সংবাদ

রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি
 
১০১১১৩
১৫১৬১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
৩০৩১