Connect with us

খেলাধুলা

ভক্ত-সমর্থকদের কাছে ক্ষমা চাইলেন শান্ত

Published

on

প্লেসমেন্ট

গ্রুপ পর্ব থেকে তিন ম্যাচ জিতে টি-টোয়েন্টি বিশ্বকাপে সুপার এইটে উঠেছিল বাংলাদেশ দল। টি-টোয়েন্টি বিশ্বকাপের কোনো আসরে এটাই টাইগারদের সর্বোচ্চ জয়। তবে দ্বিতীয় রাউন্ডে বাংলাদেশ হয়ে গেল একদম অচেনা। তিন ম্যাচের সবগুলোই হেরেছে তারা। শেষ ম্যাচে আজ আফগানিস্তানের বিপক্ষে ১১৫ রানও তাড়া করতে পারেনি নাজমুল হোসেন শান্তর দল।

পুরো টুর্নামেন্টে দলের ফলে সন্তুষ্ট নন নাজমুল হোসেন শান্ত। আফগানদের কাছে হারের পর সংবাদ সম্মেলনে সমর্থকদের কাছে ক্ষমা চেয়েছেন বাংলাদেশ অধিনায়ক। তার মতে ব্যাটিং ব্যর্থতার কারণে খারাপ করেছে দল। শান্ত বললেন, ‘সব মিলিয়ে টুর্নামেন্ট নিয়ে বলব, আমরা দল হিসেবে পুরো বাংলাদেশের সমর্থকদের হতাশ করেছি। যারা আমাদের খেলা দেখেন, সব সময় আমাদের সমর্থন করেন, তাদের আমরা হতাশ করেছি। আমি দলের পক্ষ থেকে ক্ষমাপ্রার্থী। ব্যাটিং গ্রুপ আমরা দেশের মানুষকে ওইরকম ভালো কিছু দিতে পারিনি। এটার জন্য আমরা দুঃখিত।’

ব্যাটিং ব্যর্থতার কথা স্বীকার করে শান্ত বলেছেন, ‘আমরা ব্যাটিং গ্রুপ হিসেবে দেশের মানুষকে ভালো কিছু দিতে পারিনি। এটার জন্য আমরা ক্ষমাপ্রার্থী। সামনের দিকে আমাদের এটাই চেষ্টা থাকবে, কীভাবে এখান থেকে বের হয়ে আসতে পারি।’

সমর্থনের যোগ্য প্রতিদান দিতে না পারলেও তাদের দিক থেকে চেষ্টার কোনো ত্রুটি ছিল না বলে জানান শান্ত, ‘ইতিবাচক দিক অবশ্যই বোলাররা খুবই ভালো বোলিং করেছে। রিশাদ এরকম একটা প্রতিযোগিতায় এসে সবগুলা ম্যাচে ভালো বোলিং করেছে। তো বেশ কিছু ইতিবাচক দিকও ছিল। তবে ব্যাটিংয়ের দিক থেকে আমরা সমর্থকদের হতাশ করেছি। দেশের মানুষকে আমরা বলতে গেলে কষ্ট দিয়েছি। তবে এটাও আমি বলতে চাই, চেষ্টার কমতি ছিল না। শতভাগ দিয়ে সবাই চেষ্টা করেছে। সবাই নিজের কাজে সৎ ছিল। তবে দিন শেষে আমরা পারিনি। তাই এটার জন্য দলের পক্ষ থেকে ক্ষমা চাইছি।’

আফগানদের কাছে হারটা মেনে নিতে পারছেন না শান্ত। ৮ রানের এই হার বাংলাদেশের অধিনায়ককে ভীষণ পোড়াচ্ছে, ‘হার অনেক হতাশার এবং অনেক কষ্টেরও। এই ম্যাচ খেলতে আসার আগে সবারই পরিকল্পনা ছিল ম্যাচটা আগে আমরা জিতবো। কিন্তু যদি সে রকম পরিস্থিতি হয়, ওই সুযোগটা আমরা নেবো (সেমিফাইনালের সমীকরণ)। যেটা আমাদের হাতে ছিল, সেটা নিতে পারিনি। পুরো ব্যাটিং গ্রুপই বাজে বাজে সিদ্ধান্ত নিয়েছি।’

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

খেলাধুলা

মঙ্গলবার জরুরি সভায় বসতে যাচ্ছে বিসিবি

Published

on

প্লেসমেন্ট

টি-টোয়েন্টি বিশ্বকাপের ব্যর্থ মিশন শেষে আজ (শুক্রবার) দেশে পৌঁছেছে বাংলাদেশ দল। দেশে ফিরেই সপ্তাহ দুয়েকের বিশ্রাম পাচ্ছেন ক্রিকেটাররা। তবে বাংলাদেশ দল দেশে না আসতেই জানা গেল বোর্ড সভায় বসতে যাচ্ছে বিসিবি। আগামী ২ জুলাই (মঙ্গলবার) মিরপুরে বিকেল ৩টায় শুরু হবে এই সভা।

মিটিংয়ের বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন বিসিবির সিনিয়র এক পরিচালক। তিনি বলেন, ‘মিটিংয়ে প্রাধান্য পাবে স্টেডিয়ামের (নির্মাণ ও সংস্কার) বিষয়গুলো। এ ছাড়া অন্যান্য যেসব বিষয় অনুমোদনের থাকে, সেগুলোও থাকবে আলোচনায়।’

বিশ্বকাপের পারফরম্যান্স নিয়ে আলোচনা হবে কি না এমন প্রশ্নের জবাবে সেই পরিচালক বলেন, এটা তো হবেই। বিশ্বকাপে বাংলাদেশকে নিয়ে শুরুতে অতটা উচ্চাকাঙ্ক্ষা না থাকলেও, গ্রুপপর্বের তিন ম্যাচ জিতে তারা সুপার এইটে পা রাখে। যেখানে বেশিরভাগ কৃতিত্ব ছিল বোলারদের।

সুপার এইটে প্রথম দুই ম্যাচ হেরে মোটামুটি বিদায়ের প্রহর গুনছিল নাজমুল হোসেন শান্ত’র দল। কিন্তু শেষদিকে আফগানিস্তানের কল্যাণে সেমিফাইনালে খেলার সম্ভাবনাও উঁকি দেয়। কিন্তু তাতে ১২.১ ওভারে আফগানদের দেওয়া ১১৫ রানের লক্ষ্য পেরোতে হতো টাইগারদের। কিন্তু সেটি পূরণ তো দূরে থাক, উল্টো ম্যাচ হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নিশ্চিত করেন শান্ত-সাকিবরা।

উল্লেখ্য, ছুটি শেষে চলমান টাইগার্স ক্যাম্পে যোগ দেওয়ার কথা রয়েছে ক্রিকেটারদের। চট্টগ্রামে চলছে টাইগার্স দলের অনুশীলন। সেখানে বিসিবির কোচ সোহেল ইসলামের অধীনে অনুশীলন করবেন ক্রিকেটাররা। জাতীয় দলের কোচরা না আসা পর্যন্ত সেখানেই আসন্ন ব্যস্ত টেস্ট সূচির প্রস্তুতি নেবেন খেলোয়াড়েরা। এ ছাড়া অনেকেই আগামী এক-দেড় মাস ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে ব্যস্ত থাকবেন। সাকিব আল হাসান খেলবেন যুক্তরাষ্ট্রের মেজর লিগে, কানাডার গ্লোবাল টি-টোয়েন্টিতে খেলবেন শরীফুল ইসলাম, মোহাম্মদ সাইফউদ্দিন ও রিশাদ হোসেন। মুস্তাফিজুর রহমান ও তাসকিন আহমেদ খেলবেন এলপিএলে।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

খেলাধুলা

বিশ্বকাপ মিশন শেষে দেশে ফিরেছে বাংলাদেশ দল

Published

on

প্লেসমেন্ট

বিশ্বকাপ মিশন শেষে দেশে ফিরেছে বাংলাদেশ দল। আজ ২৮ জুন (শুক্রবার) সকাল ৯ টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে পা রাখেন ক্রিকেটাররা।

গত ২৪ জুন আফগানিস্তানের কাছে হেরে সুপার এইট থেকে বিদায় নেয় বাংলাদেশ।

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে শুরুটা ভালোই করেছিল বাংলাদেশ। গ্রুপ পর্বে শ্রীলঙ্কাকে রুদ্ধশ্বাস ম্যাচে হারিয়ে যাত্রা শুরু করে তারা। এরপর দক্ষিণ আফ্রিকার কাছে ৪ রানে হেরে যায় শান্তর দল। তবে গ্রুপ পর্বের শেষ দুই ম্যাচে নেদারল্যান্ডস ও নেপালকে হারিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রথমবারের মতো শেষ আটে জায়গা করে নেয় টাইগাররা।

তবে শেষ আটে একটি ম্যাচও জিততে পারেনি বাংলাদেশ। প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার কাছে বড় ব্যবধানে হেরে যায় শান্ত বাহিনীরা। এরপর ভারতের কাছেও হারে বাংলাদেশ। তবে দুই ম্যাচ হেরেও সেমিতে যাওয়ার সুবর্ণ সুযোগ ছিল বাংলাদেশের সামনে। শেষ আটে নিজেদের শেষ ম্যাচে আফগানিস্তানের মুখোমুখি হয়েছিল টাইগাররা। তবে নাটকীয় সেই ম্যাচ হেরে শেষ আট থেকেই বিদায় নেয় শান্তর দল।

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের বোলিং নিয়ে সাবেকরা প্রশংসা করলেও ব্যাটিং নিয়ে সমালোচনা করেছেন সকলে। ব্যাট হাতে কেউ এবারের বিশ্বকাপে জ্বলে উঠতে পারেনি। সবাইকে হতাশ করেছেন সাকিব-শান্তরা। অভিজ্ঞ মাহমুদউল্লাহও ছিলেন অনুজ্জ্বল।

তবুও তাদের মাঝে নিজেকে মেলে ধরেছেন তাওহীদ হৃদয়। আর বল হাতে তো সবার সুনাম কুড়িয়েছেন তানজিম সাকিব ও রিশাদ হোসেন। মুস্তাফিজ, তাসকিনরাও নিজেদের ছন্দেই ছিলেন।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

খেলাধুলা

বিশ্বকাপ অভিযান শেষে সকালে দেশে ফিরছে টাইগাররা

Published

on

প্লেসমেন্ট

টি-টোয়েন্টি বিশ্বকাপের চলমান আসরে সুপার এইটে উঠেছিল বাংলাদেশ। এমনকি নাজমুল হোসেন শান্ত’র দলের সামনে সেমিফাইনালে ওঠারও সুযোগ ছিল। কিন্তু বাংলাদেশ সেই সুযোগ হেলায় হারিয়েছে। গত মঙ্গলবার বৃষ্টিবিঘ্নিত ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে ৮ রানের হার দিয়ে বিশ্বকাপ যাত্রা শেষ হয়েছে শান্ত-সাকিবদের।

বিশ্বকাপ অভিযান শেষ হয়েছিল আগেই, ফলে বাংলাদেশ দলের এবার দেশে ফেরার পালা। সবকিছু ঠিক থাকলে আগামীকাল ২৮ জুন (শুক্রবার) সকাল ৮টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে পা রাখবেন ক্রিকেটাররা।

দেশে ফিরে কিছুদিন বিশ্রামেই কাটানোর কথা রয়েছে ক্রিকেটারদের। এরপর যোগ দেবেন বাংলাদেশ টাইগার্সের চলমান ক্যাম্পে। যেখানে আগে থেকেই মুশফিকুর রহিম, এনামুল হক বিজয়সহ জাতীয় দলের ক্রিকেটাররা ক্যাম্প করছেন। আরেকদিকে, বয়সভিত্তিক দল পেরিয়ে আসা ক্রিকেটারদের নিয়ে চলছে হাই পারফরম্যান্স (এইচপি) ইউনিটের ক্যাম্প।

উল্লেখ্য, যুক্তরাষ্ট্র ও ক্যারিবীয় দ্বীপপুঞ্জে চলমান বিশ্বকাপ শুরুর আগে বাংলাদেশ নিয়ে খুব একটা উচ্চবাচ্য শোনা যায়নি। টুর্নামেন্ট শুরুর আগমুহূর্তে আইসিসির সহযোগী দেশ যুক্তরাষ্ট্রের কাছে সিরিজ হারের পর ব্যাকফুটে থেকেই আসর শুরু করেছিল তারা। পরবর্তীতে গ্রুপপর্বের চার ম্যাচের তিনটিতে জিতে সুপার এইটে খেলবে বাংলাদেশ- এমন আশা হয়তো করেননি টাইগারদের অন্ধ সমর্থকও। যুক্তরাষ্ট্রে মিরপুরের মতো পিচে বোলারদের কল্যাণে সেটিই হয়েছে। তিন জয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের ইতিহাসে দ্বিতীয়বারের মতো সুপার এইট নিশ্চিত করে বাংলাদেশ।

সুপার এইটে টানা দুই ম্যাচে বাজেভাবে হারের পর টাইগারদের বিদায় কার্যত নিশ্চিত হয়ে গিয়েছিল। তবে অস্ট্রেলিয়াকে হারিয়ে গ্রুপ জমিয়ে দেয় আফগানরা। অনেকটা অপ্রত্যাশিতভাবে সেমিতে খেলার সুবর্ণ সুযোগ এসে যায় বাংলাদেশের সামনেও। তবে সুবর্ণ সুযোগটা কাজে লাগাতে পারেনি বাংলাদেশ। অবশ্য শেষ চার নিশ্চিতের লক্ষ্যে শুরুতে ঠিকই আশা দেখিয়েছিলেন বোলাররা। মাত্র ১১৫ রানে রশিদ খানদের আটকে দিয়েছিল বাংলাদেশ। সেমিতে যেতে আফগানিস্তানের দেওয়া ১১৬ রানের লক্ষ্য ১২.১ ওভারের মধ্যে তাড়া করতে হতো নাজমুল হোসেন শান্তদের। সেটি তো দূরে থাক, উল্টো তারা বিশ্বকাপ শেষ করে ৮ রানের হার দিয়ে।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

খেলাধুলা

চিলিকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে আর্জেন্টিনা

Published

on

প্লেসমেন্ট

২০১৬ কোপা আমেরিকার ফাইনালে যুক্তরাষ্ট্রের নিউ জার্সির মেটলাইফ স্টেডিয়ামের মাঠে চিলির বিপক্ষে টাইব্রেকারে স্বপ্নভঙ্গ হয়েছিল আর্জেন্টিনার। ওই ম্যাচটির পর হঠাৎ করেই অবসরের ঘোষণা দেন লিওনেল মেসি। যদিও পরবর্তীতে অবসর ভেঙে ফিরে ২০২২ সালের কাতার বিশ্বকাপ ট্রফিটি নিজের ঘরে তুলেন তিনি। তারপরও এই স্টেডিয়ামটি যেন আর্জেন্টাইনদের কাছে দুঃস্বপ্নের। অবশেষে এবার সেই স্টেডিয়ামেই চিলিয়ে হারিয়ে পুরনো প্রতিশোধ নিল লিওনেল স্কালোনির শিষ্যরা। একইসঙ্গে নিশ্চিত করেছে নকআউট পর্ব।

বুধবার (২৬ জুন) চিলির বিপক্ষে মাঠে নেমে ১-০ গোলের জয় পায় আর্জেন্টিনা।

আর্জেন্টিনার হয়ে একমাত্র গোলটি করেন লাউতারো মার্টিনেজ। যদিও খেলার শুরুতে বল দখলে ছিল আর্জেন্টিনার। তবু সংঘবদ্ধ আক্রমণ করতে পারেনি দলটি। খেলার ২২ মিনিটে গোলের দারুণ সুযোগ পেয়েছিলেন হুলিয়ান আলভারেজ। কিন্তু চিলির গোলরক্ষক ব্রাভোকে ফাঁকি দিতে পারেননি তিনি।

ম্যাচের ৩০ মিনিটের সময় আরও একটি সুযোগ পেয়েছিলেন নিকো গঞ্জালেজ। কিন্তু এবার তার দেওয়া হেড ঠেকিয়ে দেন চিলির গোলরক্ষক। ম্যাচের ৩৫ মিনিটে ডি পলের বাড়ানো বলে ডি-বক্সের বেশ খানিকটা দূর থেকে মেসির দ্রুতগতির শট একটুর জন্য জালের দেখা পায়নি। পরে বাকি সময়ে আর তেমন কোনো আক্রমণ না হওয়ায় দু’দলকে গোল শূন্যতেই বিরতিতে যেতে হয়।

বিরতি শেষে আবারও আক্রমণ বাড়ায় আর্জেন্টিনা। কিন্তু কোনোভাবেই গোলের দেখা পাচ্ছিল না দলটি। ম্যাচের ৬১ মিনিটে গোলের আরও একটি সুবর্ণ সুযোগ পায় আর্জেন্টিনা। তবে তা কাজে লাগাতে পারেনি দলটি। বাঁ-দিক থেকে নিকো গঞ্জালেজের বাঁ-পায়ের জোরালো শট ব্রাভোর হাতস্পর্শ করে গোলপোস্টে লাগে।

খেলার ৭২ মিনিটে চিলি সুযোগ পেলেও তা সফল হতে দেননি আর্জেন্টাইন গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ। একই ঘটনার পুনরাবৃত্তি ম্যাচের ৭৫ মিনিটে। এবারও চিলির সামনে বাধা হয়ে দাঁড়ান এমি।

ম্যাচের ৮৭ মিনিটে মেসির কর্নার থেকে কাঙ্ক্ষিত সেই গোল করেন লাউতারো মার্টিনেজ। তার গোলের সুবাদে ১-০ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে আলবিসেলেস্তারা।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

খেলাধুলা

বিশ্বকাপে বাদ পড়েও কত টাকা পেলো বাংলাদেশ

Published

on

প্লেসমেন্ট

নিজেদের ইতিহাসে দ্বিতীয়বারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার এইটে উঠেছিল বাংলাদেশ। শেষ আটে প্রথম দুই ম্যাচে বাজেভাবে হারের পরও টাইগারদের সামনে সেমিফাইনালের হাতছানি ছিল। আফগানিস্তানকে সমীকরণ মিলিয়ে হারাতে পারলেই ইতিহাস গড়তো টাইগাররা। প্রথমবারের মতো বিশ্বকাপের সেমিফাইনালে পৌঁছে যেত টিম টাইগার্স।

শেষ চারের লক্ষ্যে আজ (মঙ্গলবার) কিংস্টনে আফগানদের বিপক্ষে বল হাতে শুরুটা ভালো করেছিলেন টাইগার বোলাররা। তাদের নৈপুণ্যে ১১৫ রানেই রশিদ খানদের আটকে রাখে বাংলাদেশ। সেমিতে যেতে আফগানিস্তানের দেওয়া ১১৬ রানের লক্ষ্য ১২.১ ওভারের মধ্যে তাড়া করতে হতো শান্তদের।

সেটা তো দূরের কথা, শেষ পর্যন্ত ম্যাচই জিততে পারেনি টিম টাইগার্স। বৃষ্টি আইনে ৮ রানের জয়ে প্রথমবারের মতো সেমিফাইনাল নিশ্চিত করেছে আফগানিস্তান। বাংলাদেশের হারে বিদায় নিশ্চিত হয়ে গেছে অস্ট্রেলিয়ারও।

বিশ্বকাপ থেকে কত টাকা পাচ্ছে বাংলাদেশ
টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য এবার রেকর্ড প্রাইজমানি ঘোষণা করেছিল আইসিসি। সর্বমোট প্রাইজমানি ১১.২৫ মিলিয়ন ডলার বা প্রায় ১৩২ কোটি টাকা। আগের আসরে সেটা ছিল ৫৬ লাখ ডলার বা ৬৫ কোটি টাকা। অর্থাৎ গত আসরের চেয়ে এবার প্রায় দিগুণ বরাদ্দ দিয়েছে আইসিসি।

এবার চ্যাম্পিয়ন দল পাবে ২.৪৫ মিলিয়ন ডলার অর্থাৎ বাংলাদেশি টাকায় তারা পাবে প্রায় ২৯ কোটি টাকা। রানার্স-আপ দলের জন্য রাখা হয়েছে ১.২৮ মিলিয়ন ডলার। যা বাংলাদেশি মুদ্রায় প্রায় সাড়ে ১৫ কোটি টাকা।

সেমিফাইনাল থেকে বাদ পড়া দল পাবে ৭, ৮৭, ৫০০ মার্কিন ডলার বা ৯ কোটি ২৪ লাখ টাকা। এ ছাড়া সুপার এইট থেকে বাদ পড়া চার দল পাবে ২ লাখ ৮২ হাজার ৫০০ ডলার বা বাংলাদেশি মুদ্রায় প্রায় ৪ কোটি ৫০ লাখ টাকা করে। সে হিসেবে বিশ্বকাপের সুপার এইট থেকে বিদায় নেওয়া বাংলাদেশ শুধু প্রাইজমানি হিসেবে এই পরিমাণ অর্থ পাচ্ছে।

পাশাপাশি এবারের বিশ্বকাপে প্রতিটি ম্যাচ জয়ের জন্য দলগুলো পাচ্ছে ৩১ হাজার ১৫৪ ডলার। সে হিসেবে তিন ম্যাচ জেতা বাংলাদেশ পাচ্ছে ৯৩ হাজার ৪৬২ ডলার, যা বাংলাদেশি টাকায় ১ কোটি ৯ লাখ ৭৭ হাজার ৬৫৩ টাকার সমান। সব মিলিয়ে বিশ্বকাপ থেকে বাংলাদেশের আয় ৪ লাখ ৭৫ হাজার ৯৬২ ডলার বা বাংলাদেশি মুদ্রায় ৫ কোটি ৫৯ লাখ টাকারও বেশি। এর বাইরে ম্যাচ ফি, ম্যাচসেরার পুরস্কারসহ অন্যান্য আয় তো থাকছেই।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

শেয়ারবাজারের সর্বশেষ

প্লেসমেন্ট প্লেসমেন্ট
পুঁজিবাজার19 mins ago

‘গত ১২ বছরে প্লেসমেন্টকে বাজেভাবে ব্যবহার করা হয়েছে’

প্লেসমেন্টটা অত্যন্ত গুরুত্বপূর্ণ একটা ইস্যু। এর মাধ্যমে কিছু মানুষকে ক্যাপিটাল মার্কেটে সম্পৃক্ত করা হয়। এই জায়গাটাকে সম্পূর্ণভাবে নষ্ট করে ফেলা...

প্লেসমেন্ট প্লেসমেন্ট
পুঁজিবাজার2 hours ago

খান ব্রাদার্সের সর্বোচ্চ দরপতন

বিদায়ী সপ্তাহে (২৩ জুন-২৭ জুন) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন হওয়া ৩৯৬ কোম্পানির মধ্যে ৬৪টির শেয়ারদর কমেছে।...

প্লেসমেন্ট প্লেসমেন্ট
পুঁজিবাজার2 hours ago

ওয়ালটনের শেয়ারদর বেড়েছে ৪৬ শতাংশ

বিদায়ী সপ্তাহে (২৩ জুন-২৭ জুন) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন হওয়া ৩৯৬ কোম্পানির মধ্যে ৩০০টির শেয়ার ও...

প্লেসমেন্ট প্লেসমেন্ট
পুঁজিবাজার2 hours ago

ইউনিলিভারের ৪৮ কোটি টাকার শেয়ার লেনদেন

বিদায়ী সপ্তাহে (২৩ জুন-২৭ জুন) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৩৯৬ কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে লেনদেনের...

প্লেসমেন্ট প্লেসমেন্ট
পুঁজিবাজার17 hours ago

বাজার মূলধনের সঙ্গে গড় লেনদেন বেড়েছে ৪৯ শতাংশ

বিদায়ী সপ্তাহে (২৩ জুন-২৭ জুন) ঊর্ধ্বমুখি প্রবণতায় ছিলো দেশের শেয়ারবাজার। আলোচ্য সপ্তাহে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) বাজার...

প্লেসমেন্ট প্লেসমেন্ট
পুঁজিবাজার18 hours ago

বন্ড ছেড়ে ৫০০ কোটি টাকা তুলবে আল-আরাফা ব্যাংক

পুঁজিবাজারে তালিকাভুক্ত আল-আরাফা ইসলামী ব্যাংক পিএলসি সাব-অর্ডিনেটেড বন্ড ইস্যু করবে। এর মাধ্যমে ব্যাংকটি বাজার থেকে ৫০০ কোটি টাকা সংগ্রহ করবে।...

প্লেসমেন্ট প্লেসমেন্ট
পুঁজিবাজার2 days ago

লভ্যাংশ সংক্রান্ত তথ্য জানালো লিন্ডে বাংলাদেশ

পুঁজিবাজারে তালিকাভুক্ত লিন্ডে বাংলাদেশ লিমিটেড গত ৩১ ডিসেম্বর,২০২৩ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্য চূড়ান্ত লভ্যাংশ সংক্রান্ত তথ্য জানিয়েছে। আলোচ্য বছরের জন্য...

প্লেসমেন্ট প্লেসমেন্ট
পুঁজিবাজার2 days ago

লভ্যাংশ সংক্রান্ত তথ্য জানালো ইউনিয়ন ক্যাপিটাল

পুঁজিবাজারে তালিকাভুক্ত ইউনিয়ন ক্যাপিটাল লিমিটেড গত ৩১ ডিসেম্বর,২০২৩ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্য লভ্যাংশ সংক্রান্ত তথ্য জানিয়েছে। আলোচ্য বছরের জন্য কোম্পানিটি...

প্লেসমেন্ট প্লেসমেন্ট
পুঁজিবাজার2 days ago

নিটল ইন্স্যুরেন্সের এজিএমে লভ্যাংশ অনুমোদন

নিটল ইন্স্যুরেন্স কোম্পানী লিমিটেডের ২৫তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় ২০২৩ সমাপ্ত হিসাববছরের ঘোষিত লভ্যাংশ অনুমোদিত হয়। বৃহস্পতিবার (২৭...

প্লেসমেন্ট প্লেসমেন্ট
পুঁজিবাজার2 days ago

ইউনিয়ন ক্যাপিটালের আর্থিক প্রতিবেদন প্রকাশ

পুঁজিবাজারে তালিকাভুক্ত ইউনিয়ন ক্যাপিটাল লিমিটেড গত ৩১ মার্চ,২০২৪ তারিখে সমাপ্ত প্রথম প্রান্তিকের (জানুয়ারি’২৪-মার্চ’২৪) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। বৃহস্পতিবার (২৭...

প্লেসমেন্ট প্লেসমেন্ট
পুঁজিবাজার2 days ago

লিন্ডে বাংলাদেশের আয় বেড়েছে ৪২ শতাংশ

পুঁজিবাজারে তালিকাভুক্ত লিন্ডে বাংলাদেশ লিমিটেড গত ৩১ মার্চ,২০২৪ তারিখে সমাপ্ত প্রথম প্রান্তিকের (জানুয়ারি’২৪-মার্চ’২৪) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। গত বছরের...

প্লেসমেন্ট প্লেসমেন্ট
পুঁজিবাজার2 days ago

সম্পদ ব্যবস্থাপনা কোম্পানি খুলবে যমুনা ব্যাংক

পুঁজিবাজারে ব্যাংক খাতে তালিকাভুক্ত যমুনা ব্যাংক পিএলসি নতুন একটি সহযোগী প্রতিষ্ঠান খোলার সিদ্ধান্ত নিয়েছে। এটি হবে একটি সম্পদ ব্যবস্থাপনা কোম্পানি।...

প্লেসমেন্ট প্লেসমেন্ট
পুঁজিবাজার2 days ago

মেঘনা লাইফের লভ্যাংশ ঘোষণা

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি মেঘনা লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড ৩১ ডিসেম্বর,২০২৩ সমাপ্ত হিসাববছরের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে। আলোচ্য বছরের জন্য কোম্পানিটি...

প্লেসমেন্ট প্লেসমেন্ট
পুঁজিবাজার2 days ago

আইএফআইসি ব্যাংকের এজিএম অনুষ্ঠিত

পুঁজিবাজারে তালিকাভুক্ত আইএফআইসি ব্যাংক পিএলসির ৪৭তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকাল ১১টায় হাইব্রিড মুডে রাজধানীর বেইলি রোডস্থ...

প্লেসমেন্ট প্লেসমেন্ট
পুঁজিবাজার2 days ago

ব্লকে ১০৭ কোটি টাকার লেনদেন

সপ্তাহের শেষ কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্লকে মোট ৭৩টি কোম্পানির শেয়ার ও ইউনিট হাতবদল হয়েছে। তাতে কোম্পানিগুলোর মোট লেনদেন...

প্লেসমেন্ট প্লেসমেন্ট
পুঁজিবাজার2 days ago

নগদ লভ্যাংশ পাঠিয়েছে আরএকে সিরামিকস

পুঁজিবাজারে তালিকাভুক্ত আরএ সিরামিকস (বাংলাদেশ) লিমিটেড গত ৩১ ডিসেম্বর, ২০২৩ সমাপ্ত হিসাববছরে জন্য ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের কাছে পাঠিয়েছে। ঢাকা স্টক...

প্লেসমেন্ট প্লেসমেন্ট
পুঁজিবাজার2 days ago

লিন্ডে বিডির সর্বোচ্চ দরপতন

সপ্তাহের চতুর্থ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৪০১টি কোম্পানির মধ্যে ৯৯ কোম্পানির শেয়ারদর কমেছে।...

প্লেসমেন্ট প্লেসমেন্ট
পুঁজিবাজার2 days ago

দরবৃদ্ধির শীর্ষে বিডি ল্যাম্পস

সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৪০১ কোম্পানির মধ্যে ২৪৬টির শেয়ারদর বৃদ্ধি পেয়েছে।...

প্লেসমেন্ট প্লেসমেন্ট
পুঁজিবাজার2 days ago

লেনদেনের শীর্ষে পূবালী ব্যাংক

সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৪০১টি কোম্পানির শেয়ার ও ইউনিট হাতবদল হয়েছে। এদিন লেনদেনের শীর্ষে...

প্লেসমেন্ট প্লেসমেন্ট
পুঁজিবাজার2 days ago

সূচকের উত্থানে লেনদেন ছাড়ালো ৭০০ কোটি টাকা

সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্য সূচকের উত্থানে লেনদেন শেষে হয়েছে। একই সঙ্গে টাকার অংকে...

Advertisement

ফেসবুকে অর্থসংবাদ

প্লেসমেন্ট
পুঁজিবাজার19 mins ago

‘গত ১২ বছরে প্লেসমেন্টকে বাজেভাবে ব্যবহার করা হয়েছে’

প্লেসমেন্ট
জাতীয়39 mins ago

দেশে ফিরেছেন ২৮ হাজার ৯৪১ জন হজযাত্রী

প্লেসমেন্ট
রাজধানী1 hour ago

রাজধানীতে আষাঢ়ের বৃষ্টি, ভোগান্তিতে রাজধানীবাসী

প্লেসমেন্ট
জাতীয়1 hour ago

প্রধানমন্ত্রীর বেইজিং সফরে পারস্পরিক অংশীদারিত্ব শক্তিশালী হবে

প্লেসমেন্ট
পুঁজিবাজার2 hours ago

খান ব্রাদার্সের সর্বোচ্চ দরপতন

প্লেসমেন্ট
পুঁজিবাজার2 hours ago

ওয়ালটনের শেয়ারদর বেড়েছে ৪৬ শতাংশ

প্লেসমেন্ট
পুঁজিবাজার2 hours ago

ইউনিলিভারের ৪৮ কোটি টাকার শেয়ার লেনদেন

প্লেসমেন্ট
আন্তর্জাতিক3 hours ago

এলএনজি আমদানি কমাতে পারে চীন

প্লেসমেন্ট
আন্তর্জাতিক3 hours ago

চলতি মৌসুমে বিশ্বব্যাপী তুলা উৎপাদন ও মজুদ বৃদ্ধির আভাস

প্লেসমেন্ট
জাতীয়3 hours ago

সিলেট-সুনামগঞ্জে ৭২ ঘণ্টার মধ্যে বন্যার শঙ্কা

প্লেসমেন্ট
রাজধানী3 hours ago

রাজধানীর যেসব মার্কেট বন্ধ থাকবে শনিবার

প্লেসমেন্ট
জাতীয়4 hours ago

জনসম্পৃক্ততা বিঘ্নিত না করে ভিভিআইপিদের নিরাপত্তা নিশ্চিতের নির্দেশ রাষ্ট্রপতির

প্লেসমেন্ট
শিল্প-বাণিজ্য13 hours ago

বিশ্বব্যাপী দুগ্ধজাত পণ্যের বাজার বৃদ্ধির পূর্বাভাস

প্লেসমেন্ট
জাতীয়14 hours ago

পায়রা তাপ বিদ্যুৎকেন্দ্রের ১ম ইউনিট বন্ধ, বেড়েছে লোডশেডিং

প্লেসমেন্ট
ক্যাম্পাস টু ক্যারিয়ার14 hours ago

অভিজ্ঞতা ছাড়াই বে ফুটওয়্যারে ৫০ জনের চাকরির সুযোগ

প্লেসমেন্ট
খেলাধুলা15 hours ago

মঙ্গলবার জরুরি সভায় বসতে যাচ্ছে বিসিবি

প্লেসমেন্ট
আন্তর্জাতিক15 hours ago

ভারতের নতুন পররাষ্ট্র সচিব বিক্রম মিসরি

প্লেসমেন্ট
লাইফস্টাইল16 hours ago

কিডনি সুস্থ রাখতে যা করা জরুরি

প্লেসমেন্ট
টেলিকম ও প্রযুক্তি16 hours ago

সচল সাবমেরিন ক্যাবল, ফের মিলবে দ্রুতগতির ইন্টারনেট

প্লেসমেন্ট
জাতীয়16 hours ago

জাতিসংঘ পুলিশের কার্যক্রমে অবদান রাখার অঙ্গীকার স্বরাষ্ট্রমন্ত্রীর

প্লেসমেন্ট
আবহাওয়া16 hours ago

সাগরে লঘুচাপ, চার বন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত

প্লেসমেন্ট
পুঁজিবাজার17 hours ago

বাজার মূলধনের সঙ্গে গড় লেনদেন বেড়েছে ৪৯ শতাংশ

প্লেসমেন্ট
পুঁজিবাজার18 hours ago

বন্ড ছেড়ে ৫০০ কোটি টাকা তুলবে আল-আরাফা ব্যাংক

প্লেসমেন্ট
অর্থনীতি18 hours ago

কৃষিপণ্যের রপ্তানি বাড়াতে এয়ার-কার্গো সহজলভ্য করার দাবি ব্যবসায়ীদের

প্লেসমেন্ট
অর্থনীতি19 hours ago

সার্কভুক্ত দেশকে নিজস্ব মুদ্রা বিনিময়ের সুবিধা দেবে ভারত

২০১৮ সাল থেকে ২০২৩

অর্থসংবাদ আর্কাইভ

তারিখ অনুযায়ী সংবাদ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০