Connect with us

বিনোদন

বিয়ে করলেন সোনাক্ষী-জাহির

Published

on

ন্যাশনাল হাউজিং

সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে সাত পাকে বাঁধা পড়লেন বলিউড অভিনেত্রী সোনাক্ষী সিনহা ও জাহির ইকবাল। রবিবার (২৩ জুন) সন্ধ্যায় কাগজে-কলমে বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন করেছেন এই জুটি।

আগে থেকেই সাদা পোশাকে বিয়ের আসরে উপস্থিত হওয়ার পরিকল্পনা ছিল সোনাক্ষী-জাহিরের। সেই পরিকল্পনামাফিক সাদা শাড়িতে সেজেছিলেন কনে সোনাক্ষী, সাদা পাঞ্জাবি গায়ে দিয়েছেন জাহির।

সাত বছর আগে এই দিনেই আলাপ হয়েছিল যুগলের। সব প্রতিবন্ধকতা পেরিয়ে বিশেষ এই দিনেই নতুন জীবন শুরু করলেন নবদম্পতি। বিয়ের পরপরই সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজেদের ছবি শেয়ার করেছেন সোনাক্ষী।

সপ্তাহখানেক ধরেই জল্পনা ছিল সোনাক্ষী ও জাহির ইকবালের বিয়ে নিয়ে। তবে শুক্রবার থেকে চিত্রটা পরিষ্কার হয়ে যায়। মেহেন্দির অনুষ্ঠান থেকে শনিবার অভিনেত্রীর বাড়িতে পুজাপাঠ- সব কিছুই ক্যামেরাবন্দি হয়েছে।

রবিবার আইনিভাবে বিয়ে সারেন এই জুটি। বিয়ের আগে বান্দ্রার একটি মসজিদ থেকে বের হতে দেখা যায় জাহিরকে। সেখান থেকে আশীর্বাদ নিয়েই নতুন পথচলা শুরু করেছেন তিনি।

এদিন রাত ৮টা থেকে শুরু হয়েছে সোনাক্ষী-জ়াহিরের রিসেপশনের অনুষ্ঠানে। নিমন্ত্রিত অতিথিদের জন্যও রয়েছে বিশেষ ‘ড্রেস কোড’। বিয়ের নিমন্ত্রণপত্রেই উল্লেখ করা হয়েছে, অতিথিরা যেন লাল রং ছেড়ে অন্য কোনও রঙের পোশাক পরেন।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

বিনোদন

কে এই ‘মেসেজ ড্রপ’ হুজুর, যা জানা গেল

Published

on

ন্যাশনাল হাউজিং

নকল স্টেজ তৈরি করে নিয়মিত ভিডিও তৈরি করেন। তিনি এমনভাবে ভান করেন, যেন তার সামনে কয়েকশ’ শ্রোতা! কথায় কথায় বলে থাকেন—‘মেসেজ ড্রপ’ কিংবা ‘আমার অ্যাসিস্টেন্ট’। সম্প্রতি কথিত এই আলোচককে নিয়ে সোশ্যাল মিডিয়ায় চলছে তুমুল আলোচনা ও সমালোচনা।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল এই আলোচকের নাম আবু আবদুল্লাহ্ মোহাম্মদ। তবে তাকে বেশিরভাগ মানুষই ‘মেসেজ ড্রপ হুজু ‘ নামেই চেনে। তিনি রাজশাহীতে থাকেন। তিনি নিজেকে ইসলামিক স্কলার দাবি করেন। তবে তার শিক্ষাগত যোগ্যতা নিয়ে অনেকেই সন্দেহ প্রকাশ করেছেন।

প্রাথমিক অবস্থায় তিনি ইসলামি বক্তা মাওলানা মিজানুর রহমান আজহারীসহ বেশ কয়েকজন শায়েখের কথা বলার ধরণ ও কণ্ঠ নকল করে আলোচনায় আসেন। তিনি মিজানুর রহমান আজহারীর মতো বাংলা ও ইংরেজির সংমিশ্রণে বক্তব্য দেওয়ার চেষ্টা করেন।

একসময় ইসলামের নানা প্রসঙ্গ নিয়ে তাকে আলোচনা করতে দেখা গেলে, বর্তমানে নিজেকে বদলেছেন অনেকটাই। তিনি আলোচনার আদলে ফেসবুক, টিকটক ও ইউটিউবের জন্য কনটেন্ট নির্মাণ করেন। তিনি কথায় কথায় বলেন, ‘যুব সমাজের উদ্দেশ্যে মেসেজ ড্রপ করছি।’ এমনকি তাকে সব ইনফরমেশন তার ‘পার্সোনাল অ্যাসিসটেন্ট দিয়ে থাকেন’ বলেও দাবি করে প্রতিটি ভিডিওতে।

তার ব্যক্তিগত টিকটক অ্যাকাউন্টে নারী ও সিনেমা নিয়ে আলোচনা করায় তিনি ব্যাপক সমালোচিত হন। তার আলোচনায় অভিনেত্রী থেকে শুরু করে বাদ যায়নি পর্নোতারকারাও। তিনি ‘মেয়েদের জন্য গান-নাচ জরুরি’ এবং ‘প্রেম করা ফরজ’ এমনটাও উল্লেখ করেছেন। তার এসব ফতোয়ায় ক্ষেপেছেন অনেকেই।

মো. মুহিবুল মোত্তাকিন নামের একজন লিখেছেন, আপনি কোন বিশ্ববিদ্যালয় থেকে পাশ করে ইসলামিক স্কলার হয়েছেন? বড় বড় ইসলামিক স্কলারাও তাদের নামের পাশে ইসলামিক স্কলার লেখেন না। আপনি তো দেখছি সবই নকল করে বসেন।

মাহির নাইম নামের একজন লিখেছেন, কেউ যেনো জোরপূর্বক উস্তাদকে স্টেজে এনে বসিয়ে দিছে, পর্দার আড়ালেই ওস্তাদকে ভালো দেখায়।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

বিনোদন

আম্বানির ছেলের বিয়েতে বিনা দাওয়াতে গিয়ে গ্রেপ্তার ২

Published

on

ন্যাশনাল হাউজিং

রাজকীয় এক বিয়ে বলে কথা, যে কেউ এমন বিয়ের সাক্ষী হতে চাইবে কোনো রকম সুযোগ পেলেই। সেই সুযোগই কাজে লাগাতে গিয়ে পুলিশের কাছে ধরা পড়েছেন দুই ব্যক্তি। ঘটনা ভারতীয় ধনকুবের মুকেশ আম্বানীর ছেলে অনন্ত আম্বানী ও রাধিকা মার্চেন্টের বিয়ের।

মুম্বাইয়ের কুরলা কমপ্লেক্সের জিও ওয়ার্ল্ড কনভেনশন সেন্টারে গত ১২ জুলাই অনুষ্ঠিত হলো ভারতের শীর্ষ ধনীর ছোট ছেলের রাজকীয় বিয়ের আয়োজন। যেখানে উপস্থিত ছিলেন বলিউড-হলিউড থেকে শুরু করে খেলোয়াড়-ধনকুবেররা।

যে কারণে বিয়েতে নিরাপত্তা ব্যবস্থাও ছিল চোখে পড়ার মতো। তবুও জমকালো এই আয়োজনে বিনা দাওয়াতে অবৈধভাবে ভেন্যুতে প্রবেশের অভিযোগের পৃথক ঘটনায় দুই ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ। নিরাপত্তা কর্মীরা তাদের সন্দেহজনক গতিবিধি লক্ষ্য করে অভিযুক্তদের ধরে ফেলেন। পরে পুলিশের হাতে তুলে দেওয়া হয়।

এফআইআরে বলা হয়েছে, শনিবার ভোরে জিও ওয়ার্ল্ড সেন্টারের দোতলায় এক ব্যক্তিকে সন্দেহজনক আচরণ করতে দেখা যায়। লাল ওই ব্যক্তিকে তার সিকিউরিটি ইনচার্জ মণীশ শ্যামলেটির কাছে নিয়ে আসেন, যিনি তাকে জিজ্ঞাসাবাদ করেন এবং পরে তাকে বান্দ্রা-কুরলা কমপ্লেক্স পুলিশের হাতে তুলে দেওয়া হয়।

পুলিশ জানিয়েছে, ভিরারের ব্যবসায়ী লুকমান মোহাম্মদ শফি শেখ (২৮) নামে ওই ব্যক্তি ১০ নম্বর গেট দিয়ে অবৈধভাবে অনুষ্ঠানস্থলে প্রবেশ করেন। শনিবার ছিল অনন্ত-রাধিকার শুভ আশীর্বাদের অনুষ্ঠান। ভেন্যুতে প্রবেশের জন্য বিশেষ পাস দেওয়া হয়েছিল সকলকে। শেখ পরে স্বীকার করেন, কৌতূহলবশত আম্বানির ছেলের বিয়েতে হাজির হয়েছেন তিনি।

দ্বিতীয় ঘটনায়, শুক্রবার সকালে জিও ওয়ার্ল্ড সেন্টারের ১ নম্বর প্যাভিলিয়নের নিরাপত্তা কর্মীরা এক ব্যক্তিকে সন্দেহজনক আচরণ করতে দেখেন। সঙ্গে সঙ্গে তাকে আটক করা হয়। আটকের পর তিনি জানান, ইউটিউব চ্যানেলের জন্য ভিডিও ফুটেজ সংগ্রহ করতে এমন কীর্তি ঘটিয়েছেন।

মুম্বাই পুলিশের তরফে জানানো হয়েছে, দুই অভিযুক্তর বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধি, ২০২৩-এর ৩২৯ ধারা (অপরাধমূলক অনধিকার প্রবেশ এবং গৃহ-অনধিকারপ্রবেশ)-র অধীনে অভিযোগ দায়ের করা হয়েছে।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

বিনোদন

পাঁচ নায়িকাকে নিয়ে ‘আপনজন’র ঘোষণা শাকিব খানের

Published

on

ন্যাশনাল হাউজিং

সিনেমার যেমন মনোযোগী, তেমনি কর্পোরেট ব্যবসা প্রতিষ্ঠানেও সুনাম করছে শাকিব খান। তার ব্যবসায়িক প্রতিষ্ঠান রিমার্ক এবার দেশের প্রান্তিক ব্যবসায়ীদের জন্য মহতী এক উদ্যোগ নিয়েছে। এর ফলে ব্যবসায়ীরা অদূর ভবিষ্যতে নানামাত্রিক সুবিধা পাবেন।

শনিবার (১৩ জুলাই) দুপুরে গুলশানের একটি ফাইভ স্টার হোটেলে এ উপলক্ষে ‘রিমার্ক আপনজন’ শীর্ষক এক সংবাদ সম্মেলনে করেন। সেখানে এই আয়োজনের লোগো উন্মোচন করেন অভিনেতা। এতে শাকিব খান ছাড়াও ছিলেন চিত্রনায়িকা পরীমণি, বিদ্যা সিনহা মিম, প্রার্থনা ফারদিন দীঘি, পূজা চেরী ও কেয়া পায়েল। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন রিমার্কের এক্সকিউটিভ ডিরেক্টর চিত্রনায়ক ইমন।

শাকিব খান জানান, ক্ষুদ্র ব্যবসায়ীদের পাশে দাঁড়ানোর উদ্দেশে রিমার্ক নিয়ে এসেছে ‘আপনজন’। এটি এমন এক ব্যবসায়িক উদ্যোগ যার সদস্য হলেই লাভবান হবেন ব্যবসায়ীরা। যেমন ‘আপনজন’র সদস্যরা রিমার্ক থেকে যত টাকা মূল্যের পণ্য কিনবেন ঠিক তত পরিমাণ অর্থই আর্থিক সহায়তা হিসেবে পাবেন।

সংবাদ সম্মেলনে আরও বলা হয়, ‘আপনজন’র সাথে যেসব ব্যবসায়ী যুক্ত হবেন তারা সবাই পরিবারের বিপদের সময় আর্থিক সহায়তা পাবেন।

সংবাদ সম্মেলনে শাকিব আরও বলেন, একটি দেশের ক্ষুদ্র ব্যবসায়ীদের বাদ দিয়ে উন্নয়নের দিকে পৌঁছানো যায় না। কারণ প্রান্তিক পর্যায়ে কোনো পণ্য পৌঁছে দেন তারাই। তাই তাদের মৃত্যু মানে শুধু একটি ব্যবসায়িক প্রতিষ্ঠান বন্ধ হয়ে যাওয়া নয়, বিশাল একটি ইন্ডাস্ট্রির স্বপ্ন পূরণের মাঝপথে মৃত্যুও।

তিনি আরও বলেন, তাই ‘আপনজন’ একটি ভালোবাসার উদ্যোগ। এ ‘আপনজন’র মাধ্যমেই ছোট, ক্ষুদ্র, মাঝারি ব্যবসায়ীদের পাশে সব সময় থাকবে রিমার্ক। এভাবেই একজন আরেকজনের ভরসার হাত হয়ে একসঙ্গে সামনের দিনগুলোতে এগিয়ে যাব আশা করছি।

সংবাদ সম্মেলনে উপস্থিত থেকে পাঁচ নায়িকা পরীমণি, মিম, দীঘি, পূজা চেরী, কেয়া পায়েল প্রত্যেকে রিমার্ক-এর বিভিন্ন পণ্যের শুভেচ্ছাদূত হিসেবে যুক্ত থাকতে পেরে গর্বিত হওয়ার কথা জানান।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

বিনোদন

বিশ্বের প্রথম এআই সুন্দরী লাইলি

Published

on

ন্যাশনাল হাউজিং

কৃত্রিম বুদ্ধিমত্তা বা এআই যা নিয়ে আমরা কমবেশি সকলেই অবগত। কী না করা যায় এআই দিয়ে? মানুষের চেহারাও তৈরি করা এআই এর কাছে এখন এক তুরির কাজ। কিন্তু, এআইকে ব্যবহার করে একজন মানুষের চেহারা কতটা আকর্ষণীয় করা যায়, সেখানেই রয়েছে মুন্সিয়ানা।

সম্প্রতি এমনই এক প্রতিযোগিতা বিশ্বে প্রথমবারের মত অনুষ্ঠিত হল তাও খুবই বড় পরিসরে। সেটি কৃত্রিম বুদ্ধিমত্তা বা এআই সুন্দরী প্রতিযোগিতা। এতে বিজয়ীর মুকুট অর্জন করেছেন কেনজা লাইলি নামে এক মরক্কোর ইনফ্লুয়েন্সার।

তবে, সাধারণ বিশ্ব সুন্দরী প্রতিযোগিতার মত কেনজা লাইলি তার সৌন্দর্যের ওপর মুকুট অর্জন করেননি। এখানে অংশগ্রহণকারীরা এআইকে ব্যবহার করে একটি ভার্চুয়াল মডেলকে নিজের মত রূপ দিয়েছেন। সবমিলিয়ে মডেলের গঠন, পোশাক, ডিজাইন দেখে বিবেচনা করা হয়েছে কোন প্রতিযোগী এআই মডেলকে সবচেয়ে আকর্ষণীয় রূপে তৈরি করেছে। প্রযুক্তির ক্ষেত্রে ক্রিয়েটরের দক্ষতা এবং কোন টুলের মাধ্যমে ক্রিয়েটর এ মডেল বানিয়েছেন, তা যাচাই করা হয়েছে। এখানে প্রম্পট সবচেয়ে বড় ভূমিকা পালন করেছে।

চলতি বছরের এপ্রিল মাসে আয়োজন করা হয় বিশ্বের প্রথম কৃত্রিম বুদ্ধিমত্তা বা এআই সুন্দরী প্রতিযোগিতা ‘মিস এআই’। এআই কনটেন্ট-নির্ভর ওয়েবসাইট ফ্যানভ্যু আয়োজন করে ইভেন্টটি। সম্প্রতি অনুষ্ঠিত হয়ে গেল প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব। এতে মরক্কোর হিজাবি ইনফ্লুয়েন্সার কেনজা লাইলির মাথায় উঠেছে বিজয়ীর মুকুট।

প্রায় ১ হাজার ৫০০ প্রতিযোগীকে পেছনে ফেলে সে এই সম্মাননা অর্জন করেছেন কেনজা লাইলি। এ ছাড়া রানার্সআপ হয়েছে ফ্রান্সের লালিনা ভালিনা ও পর্তুগালের অলিভিয়া সি।

কেনজা লাইলি হিজাব পরিহিত অ্যাকটিভিস্ট ও ইনফ্লুয়েন্সার। ইনস্টাগ্রামে তার অনুসারীর সংখ্যা ১ লাখ ৯৫ হাজার। সে-ই মরক্কোর প্রথম ভার্চ্যুয়াল ইনফ্লুয়েন্সার। নিজের কনটেন্টের মাধ্যমে লাইলি তার দেশের ঐতিহ্যকে বিশ্ববাসীর সামনে তুলে ধরতে চায়।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

বিনোদন

আমি কখনও বিসিএস পরীক্ষা দিইনি: তাহসান

Published

on

ন্যাশনাল হাউজিং

বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের (বিপিএসসি) প্রশ্নপত্র ফাঁসকাণ্ডে উত্তাল সারাদেশ। দুর্নীতিগ্রস্তদের নিয়ে আলোচনা-সমালোচনা এখন তুঙ্গে। এদিকে এই ঘটনায় খবরের শিরোনামে উঠে এসেছে শোবিজের জনপ্রিয় অভিনেতা-সংগীতশিল্পী তাহসান খান ও তার মায়ের নাম।

অভিযোগ উঠেছে, গায়কের মা সাবেক পিএসসি চেয়ারম্যান ড. জিনাতুন নেসার ক্ষমতার অপব্যবহার করে বিসিএসে প্রথম হয়েছেন তাহসান। ফলে তাকে নিয়ে গত দুদিন ধরে সামাজিক যোগাযোগমাধ্যমে সমালোচনা চলছে।

অবশেষে বিষয়টি নিয়ে দেশের একটি গণমাধ্যমে মুখ খুলেছেন তাহসান। অভিনেতা বলেন, পুরো বিষয়টিই ভুয়া। আমি কখনোই বিসিএসে বসিনি। সুতরাং ২৪তম বিসিএসে পররাষ্ট্র ক্যাডারে প্রথম হওয়ার তো প্রশ্নই আসে না।

দীর্ঘদিন ধরেই বিসিএস ও বিভিন্ন সরকারি নিয়োগ পরীক্ষায় প্রশ্নফাঁস করে আসছে একটি চক্র। সম্প্রতি এমন খবর প্রকাশের পর রীতিমতো ঝড় উঠেছে নেটদুনিয়ায়। ইতোমধ্যে এই ঘটনায় গ্রেপ্তার হয়েছেন পিএসসির কর্মকর্তা-কর্মচারীসহ ১৭ জন। যার মধ্যে একজন সরকারি কর্ম কমিশনের চেয়ারম্যানের সাবেক গাড়িচালক অভিযুক্ত সৈয়দ আবেদ আলী।

আরও অভিযোগ উঠেছে, তাহসানের মা ড. জিনাতুন নেসা তাহমিদা বেগম পিএসসির চেয়ারম্যান থাকাকালীন তার গাড়িচালক ছিলেন আবেদ আলী। ড. জিনাতুন নেসার সময়ও হয়েছিল প্রশ্নফাঁসের মতো ঘটনা। তাই খুব স্বাভাবিকভাবেই অভিনেতার মায়ের নামটিও জড়িয়েছে প্রশ্নপত্র ফাঁসের এই ঘটনায়।

এ প্রসঙ্গে তাহসান বলেন, এখানে একটা ভুল হচ্ছে। এই ড্রাইভার অফিসের অন্যান্য ড্রাইভারদের মতোই একজন। তিনি আমার মায়ের ড্রাইভার নন।

কাফি

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

শেয়ারবাজারের সর্বশেষ

ন্যাশনাল হাউজিং ন্যাশনাল হাউজিং
পুঁজিবাজার1 hour ago

ন্যাশনাল হাউজিং ফাইন্যান্সের এমডি হলেন শামসুল ইসলাম

শেয়ারবাজারে তালিকাভুক্ত ন্যাশনাল হাউজিং ফাইন্যান্স পিএলসির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হিসেবে পুনরায় নিযুক্ত হয়েছেন মোহাম্মদ শামসুল ইসলাম। মঙ্গলবার (১৬ জুলাই) থেকে...

ন্যাশনাল হাউজিং ন্যাশনাল হাউজিং
পুঁজিবাজার5 hours ago

শেয়ারবাজারেও বড় বিনিয়োগ ছিল প্রধানমন্ত্রীর পিয়ন জাহাঙ্গীরের

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাবেক ব্যক্তিগত কর্মচারী জাহাঙ্গীর আলম নানান অপকর্মে লিপ্ত হয়ে ৪০০ কোটি টাকার মালিক হয়েছেন। গতকাল প্রধানমন্ত্রী শেখ...

ন্যাশনাল হাউজিং ন্যাশনাল হাউজিং
পুঁজিবাজার6 hours ago

ব্লকে ৫১ কোটি টাকার লেনদেন

সপ্তাহের দ্বিতীয় কর্মদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্লকে ৪০টি কোম্পানি লেনদেনে অংশ নিয়েছে। এসব কোম্পানির মোট ৫১ কোটি ১২ লাখ...

ন্যাশনাল হাউজিং ন্যাশনাল হাউজিং
পুঁজিবাজার7 hours ago

লিন্ডে বিডির সর্বোচ্চ দরপতন

সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৭টি কোম্পানির মধ্যে ১৯১ কোম্পানির শেয়ারদর কমেছে।...

ন্যাশনাল হাউজিং ন্যাশনাল হাউজিং
পুঁজিবাজার8 hours ago

দরবৃদ্ধির শীর্ষে ইনফরমেশন সার্ভিসেস নেটওয়ার্ক

সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৭ প্রতিষ্ঠানের মধ্যে ১৪০টির শেয়ারদর বেড়েছে। এর...

Orion Infusion Orion Infusion
পুঁজিবাজার8 hours ago

লেনদেনের শীর্ষে ওরিয়ন ইনফিউশন

সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৩৯৭টি কোম্পানির শেয়ার ও ইউনিট হাতবদল হয়েছে। এদিন লেনদেনের শীর্ষে...

ন্যাশনাল হাউজিং ন্যাশনাল হাউজিং
পুঁজিবাজার8 hours ago

লেনদেন বেড়েছে শেয়ারবাজারে

সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্য সূচকের ইতিবাচক প্রবণতায় লেনদেন শেষে হয়েছে। একই সঙ্গে টাকার...

ন্যাশনাল হাউজিং ন্যাশনাল হাউজিং
পুঁজিবাজার9 hours ago

নগদ লভ্যাংশ পাঠিয়েছে প্রাইম ইন্স্যুরেন্স

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি প্রাইম ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড ৩১ ডিসেম্বর,২০২৩ সমাপ্ত হিসাববছরের ঘোষিত নগদ লভ্যাংশ বিনিয়োগকারীদের কাছে পাঠিয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ...

ন্যাশনাল হাউজিং ন্যাশনাল হাউজিং
পুঁজিবাজার9 hours ago

মঙ্গলবার স্পট মার্কেটে যাচ্ছে দুই কোম্পানি

পুঁজিবাজারে তালিকাভুক্ত দুই কোম্পানি রেকর্ড ডেটের আগে আগামীকাল মঙ্গলবার (১৬ জুলাই) স্পট মার্কেট যাচ্ছে। কোম্পানি দুটি হচ্ছে- বাংলাদেশ জেনারেল লাইফ...

ন্যাশনাল হাউজিং ন্যাশনাল হাউজিং
পুঁজিবাজার9 hours ago

দেশ জেনারেল ইন্স্যুরেন্সের লেনদেন চালু আগামীকাল

রেকর্ড ডেটের পর আগামীকাল মঙ্গলবার (১৬ জুলাই) শেয়ার লেনদেন চালু হবে পুঁজিবাজারে তালিকাভুক্ত বিমা খাতের কোম্পানি দেশ জেনারেল ইন্স্যুরেন্স লিমিটেডের।...

ন্যাশনাল হাউজিং ন্যাশনাল হাউজিং
পুঁজিবাজার10 hours ago

সিঙ্গার বাংলাদেশের পর্ষদ সভার তারিখ ঘোষণা

পুঁজিবাজারে তালিকাভুক্ত সিঙ্গার বাংলাদেশ লিমিটেডের পরিচালনা পর্ষদ সভার তারিখ ঘোষণা করা হয়েছে। আগামী ২২ জুলাই বিকাল ৩টায় কোম্পানিটির পর্ষদ সভা...

ন্যাশনাল হাউজিং ন্যাশনাল হাউজিং
পুঁজিবাজার10 hours ago

ব্যাংকাস্যুরেন্স চালুর অনুমতি পেলো পুঁজিবাজারের ৬ ব্যাংক

বেসরকারি সাত ব্যাংককে ব্যাংকাস্যুরেন্স চালুর অনুমতি দিয়েছে বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ)। এর মধ্যে দেশের পুঁজিবাজারে তালিকাভুক্ত রয়েছে ছয়টি...

ন্যাশনাল হাউজিং ন্যাশনাল হাউজিং
পুঁজিবাজার11 hours ago

দুই ঘণ্টায় লেনদেন ৩২১ কোটি টাকা

সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতায় লেনদেন চলছে। এদিন লেনদেন শুরুর প্রথম দুই...

ন্যাশনাল হাউজিং ন্যাশনাল হাউজিং
অর্থনীতি12 hours ago

মিউচুয়াল ফান্ড-বন্ডে বিনিয়োগ হবে সর্বজনীন পেনশনের অর্থ

সর্বজনীন পেনশন স্কিম চালু হওয়ার প্রায় ১১ মাস পর এর তহবিল বিধিমালার গেজেট জারি করেছে অর্থ মন্ত্রণালয়। পেনশন কর্মসূচির আওতায়...

ন্যাশনাল হাউজিং ন্যাশনাল হাউজিং
পুঁজিবাজার13 hours ago

এনআরবি ব্যাংকের পর্ষদ সভার তারিখ ঘোষণা

পুঁজিবাজারের তালিকাভুক্ত ব্যাংক খাতের কোম্পানি এনআরবি ব্যাংক লিমিটেডের পরিচালনা পর্ষদ সভার তারিখ ঘোষণা করা হয়েছে। কোম্পানিটির পর্ষদ সভা আগামী ১৮...

ন্যাশনাল হাউজিং ন্যাশনাল হাউজিং
পুঁজিবাজার24 hours ago

সোনালী লাইফের ৫ কর্মকর্তাকে বরখাস্তের আদেশ স্থগিত

পুঁজিবাজারে তালিকাভুক্ত সোনালী লাইফ ইন্স্যুরেন্সের শীর্ষ পাঁচ কর্মকর্তাকে বরখাস্ত করার আদেশ ৩ মাসের জন্য স্থগিত করেছেন উচ্চ আদালত। একই সঙ্গে...

ন্যাশনাল হাউজিং ন্যাশনাল হাউজিং
পুঁজিবাজার1 day ago

মতিউরের কোম্পানি এস কে ট্রিমসের ব্যাংক হিসাব জব্দ

জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) সদ্য সাবেক সদস্য মতিউর রহমানের মালিকানাধীন কোম্পানি এস কে ট্রিমসের ব্যাংক হিসাব জব্দ করা হয়েছে। রোববার...

ন্যাশনাল হাউজিং ন্যাশনাল হাউজিং
পুঁজিবাজার1 day ago

আইএফআইসির সব ব্যাংকিং কার্যক্রম বন্ধ ১৮ জুলাই

পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংকিং খাতের বেসরকারি প্রতিষ্ঠান আইএফআইসি ব্যাংক পিএলসির সব ধরনের ব্যাংকিং কার্যক্রম আগামী বৃহস্পতিবার (১৮ জুলাই) বন্ধ থাকবে। রোববার...

ন্যাশনাল হাউজিং ন্যাশনাল হাউজিং
পুঁজিবাজার1 day ago

সিএসইতে টেকনো ড্রাগসের লেনদেন শুরু

পুঁজিবাজারে সদ্য তালিকাভুক্ত হওয়া টেকনো ড্রাগস লিমিটেডের চিটাগাং স্টক এক্সচেঞ্জ পিএলসিতে (সিএসই) লেনদেন শুরু হয়েছে। রোববার (১৪ জুলাই) সিএসইর প্লাটফর্মে...

ন্যাশনাল হাউজিং ন্যাশনাল হাউজিং
পুঁজিবাজার1 day ago

ব্লকে ৪৩ কোটি টাকার লেনদেন

সপ্তাহের প্রথম কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্লকে মোট ৪৭টি কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে। কোম্পানিগুলোর মোট ২ কোটি ৩ লাখ...

Advertisement

ফেসবুকে অর্থসংবাদ

ন্যাশনাল হাউজিং
জাতীয়8 seconds ago

১৭২ ইউপি ভোট: প্রতি কেন্দ্রে ২২ জনের ফোর্স

ন্যাশনাল হাউজিং
ক্যাম্পাস টু ক্যারিয়ার22 mins ago

চাকরির সুযোগ দিচ্ছে এসিআই

ন্যাশনাল হাউজিং
আন্তর্জাতিক45 mins ago

ব্যাংকের চাকরি ছেড়ে দিয়ে ইউটিউবার, বছরে আয় ১১ কোটি টাকা

ন্যাশনাল হাউজিং
জাতীয়55 mins ago

কোটাবিরোধী শিক্ষার্থীদের নতুন কর্মসূচি ঘোষণা

ন্যাশনাল হাউজিং
জাতীয়1 hour ago

এপিএ স্বাক্ষর করেছে ২৬ হাজার সরকারি অফিস

ন্যাশনাল হাউজিং
ক্যাম্পাস টু ক্যারিয়ার1 hour ago

বহিরাগতদের বের করতে ক্যাম্পাসে পুলিশ মোতায়েন: ঢাবি প্রক্টর

ন্যাশনাল হাউজিং
পুঁজিবাজার1 hour ago

ন্যাশনাল হাউজিং ফাইন্যান্সের এমডি হলেন শামসুল ইসলাম

ন্যাশনাল হাউজিং
আবহাওয়া2 hours ago

আট অঞ্চলে ৬০ কিমি বেগে ঝড় হতে পারে

ন্যাশনাল হাউজিং
অর্থনীতি2 hours ago

ক্রেডিট কার্ডে লেনদেন কমেছে বাংলাদেশিদের 

ন্যাশনাল হাউজিং
জাতীয়2 hours ago

প্রভোস্টদের বৈঠক শেষে যা জানালেন ঢাবি উপাচার্য

ন্যাশনাল হাউজিং
রাজধানী2 hours ago

তাজিয়া মিছিলে জঙ্গি হামলার শঙ্কা নেই: ডিএমপি কমিশনার

ন্যাশনাল হাউজিং
খেলাধুলা2 hours ago

বাংলাদেশ ছেড়ে পাকিস্তানে চাকরি নিলেন হেমিং

ন্যাশনাল হাউজিং
খেলাধুলা3 hours ago

নারী বিপিএল নিয়ে যা জানাল বিসিবি

ন্যাশনাল হাউজিং
জাতীয়3 hours ago

জুনে সড়ক দুর্ঘটনায় নিহত ৬৪৪ জন

ন্যাশনাল হাউজিং
আন্তর্জাতিক3 hours ago

নেপালে চতুর্থবার প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিলেন অলি

ন্যাশনাল হাউজিং
আন্তর্জাতিক3 hours ago

ভারতের নতুন পররাষ্ট্রসচিব বিক্রম মিশ্রি

ন্যাশনাল হাউজিং
আন্তর্জাতিক3 hours ago

জাপানি রাবারের দাম কমেছে

ন্যাশনাল হাউজিং
জাতীয়4 hours ago

পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সৌ‌দি রাষ্ট্রদূতের সাক্ষাৎ

ন্যাশনাল হাউজিং
টেলিকম ও প্রযুক্তি4 hours ago

তারবিহীন ব্রডব্যান্ড ইন্টারনেট চালু করল গ্রামীণফোন

ন্যাশনাল হাউজিং
জাতীয়4 hours ago

নিরবচ্ছিন্ন বিদ্যুৎ গ্রাহকদের অন্যতম চাহিদা: নসরুল হামিদ

ন্যাশনাল হাউজিং
ক্যাম্পাস টু ক্যারিয়ার4 hours ago

ঢাবি উপাচার্যের বাসভবনে জরুরি বৈঠক

ন্যাশনাল হাউজিং
জাতীয়4 hours ago

এপিএ কার্যকরে কাজ করতে হবে: বাণিজ্য প্রতিমন্ত্রী

ন্যাশনাল হাউজিং
অর্থনীতি4 hours ago

ন্যাশনাল সিঙ্গেল উইন্ডো বাস্তবায়নের দাবি ব্যবসায়ীদের

ন্যাশনাল হাউজিং
ক্যাম্পাস টু ক্যারিয়ার4 hours ago

ইসলামী ব্যাংকের সঙ্গে নগদের রেমিট্যান্স সেবা সংক্রান্ত চুক্তি

ন্যাশনাল হাউজিং
ক্যাম্পাস টু ক্যারিয়ার5 hours ago

কৃষি গুচ্ছের ভর্তি পরীক্ষা স্থগিত

২০১৮ সাল থেকে ২০২৩

অর্থসংবাদ আর্কাইভ

তারিখ অনুযায়ী সংবাদ

রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি
 
১০১১১৩
১৫১৬১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
৩০৩১