Connect with us

খেলাধুলা

সেমিফাইনাল খেলতে বাংলাদেশের সামনে যে সমীকরণ

Published

on

পুঁজিবাজার

অস্ট্রেলিয়ার কাছে বৃষ্টি আইনে ২৮ রানে পরাজয়ের পর ভারতের কাছেও বাংলাদেশ হেরেছে ৫০ রানের বড় ব্যবধানে। টি-টোয়েন্টি ক্রিকেটে ৫০ রানও অনেক বড় ব্যবধান। রানরেটে বিশাল ফারাক তৈরি করে। যে কারণে, ভারতের কাছে হারের পর বাংলাদশের বিদায় ‘প্রায় নিশ্চিত’ লিখে দেয়া হয়েছিলো।

কিন্তু সব হিসাব-নিকাশ উল্টে দিলো আফগানিস্তান। সেন্ট ভিনসেন্টের অ্যারোনেস ভেল স্টেডিয়ামে অবিশ্বাস্যভাবে অস্ট্রেলিয়াকে হারিয়ে দিয়েছে আফগানিস্তান। ব্যবধান ২১ রানের। ১৪৮ রান করেও অস্ট্রেলিয়ার মত দলের বিপক্ষে এমন একটা জয় তুলে নিলো তারা। এই জয়ে সমীকরণ জটিল হয়ে গেলো সুপার এইট গ্রুপ-১ এর।

এদিকে আফগানরা আবার সুপার এইটে প্রথম ম্যাচে হেরেছে ভারতের কাছে। ব্যবধান ছিল ৪৭ রানের। এখন সুপার এইট গ্রুপ-১ এ ভারতের পয়েন্ট ৪, অস্ট্রেলিয়া এবং আফগানিস্তানের পয়েন্ট ২ করে। বাংলাদেশের শূন্য।

এ পরিস্থিতিতে একটি করে ম্যাচ বাকি সবগুলো দেশেরই। শেষ ম্যাচে বাংলাদেশ মুখোমুখি হবে আফগানিস্তানের এবং ভারত মুখোমুখি হবে অস্ট্রেলিয়ার। এই দুই ম্যাচে বাংলাদেশ যদি বড় ব্যবধানে আফগানিস্তানকে হারাতে পারে এবং অস্ট্রেলিয়া যদি বড় ব্যবধানে ভারতের কাছে হেরে যায়, তাহলে সেমিতে উঠে যাবে বাংলাদেশই।

গাণিতিক এই সম্ভাবনা টিকে থাকার কারণে এখনই বাংলাদেশের বিদায় লিখে দেয়া আর যাচ্ছে না। নাহলে দেখা যাবে, সমীকরণ মিলিয়ে ঠিকই নাজমুল হোসেন শান্তর দল সেমিফাইনালে। যদিও আগের দুই ম্যাচে যেভাবে বাজে খেলা উপহার দিলো, তাতে আফগানদের হারানো এখন দুঃস্বপ্নের মতোই।

আবার আফগানিস্তান যদি বাংলাদেশকে হারিয়ে দেয় এবং অস্ট্রেলিয়া যদি ভারতকে হারিয়ে দেয়, তখন ভারত-অস্ট্রেলিয়া এবং আফগানিস্তান- এই তিন দেশেরই পয়েন্ট হয়ে যাবে সমান সমান। সে ক্ষেত্রে রান রেটে এগিয়ে থাকা দু’দলই উঠবে সেমিফাইনালে। সেক্ষেত্রে বাংলাদেশের সঙ্গে বাদ পড়তে পারে যে কেউ।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

খেলাধুলা

বিগ ব্যাশে দল পেলেন রিশাদ হোসেন

Published

on

পুঁজিবাজার

লম্বা সময় পর আবারও অস্ট্রেলিয়ার ফ্র্যাঞ্চাইজ লিগ বিগ ব্যাশে দল পেলেন বাংলাদেশের কোনো খেলোয়াড়। সাকিব আল হাসানের পর দ্বিতীয় বাংলাদেশি হিসেবে বিগ ব্যাশে ডাক পাচ্ছেন রিশাদ হোসেন। আজকের ড্রাফটে তাকে দলে টেনেছে হোবার্ট হ্যারিকেন্স।

ড্রাফটের ২৮ নম্বর ডাকে বাংলাদেশের এই তারকাকে দলে ভেড়ায় দুই বারের রানারআপ দলটি। রিশাদের আগে তারা দলে টেনেছিল ইংল্যান্ডের ক্রিস জর্ডান এবং ওয়েস্ট ইন্ডিজের শাই হোপকে।

ড্রাফটের চতুর্থ রাউন্ডে এসেছিল রিশাদের ক্যাটাগরি। মেলবোর্ন স্টার্স, মেলবোর্ন রেনেগেডস এবং সিডনি থান্ডার্স দলে কাউকে ডাকেনি। চতুর্থ দল হিসেবে ডাক পেয়েই হোবার্ট ডাক দেয় রিশাদকে। এরপর অ্যাডিলেড স্ট্রাইকার্সও কাউকে ডাকেনি।

পরের তিন ডাকে ব্রিসবেন হিট দলে টানে টম আলসোপকে, কিটন জেনিংস গিয়েছেন পার্থ স্কচার্সে আর সিডনি সিক্সার্স দলে নেয় জাফর চোহানকে।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

খেলাধুলা

বাংলাদেশ-পাকিস্তানের প্রথম দিনের খেলা পরিত্যক্ত

Published

on

পুঁজিবাজার

বৃষ্টির কারণে প্রথম দিন সকালে টসই হয়নি। কোনো খেলা ছাড়াই মধ্যাহ্ন ভোজের বিরতি দেয়া হয়। এই বিরতি আর শেষই হলো না। মুষলধারে বৃষ্টি আর ভেজা আউটফিল্ডের কথা বিবেচনা করে আজকের খেলা নিয়ে সিদ্ধান্ত নিয়েছে আম্পায়ার ও ম্যাচ রেফারি।

রাওয়ালপিন্ডিতে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে আজ শুক্রবার (৩০ আগস্ট) প্রথম দিনের খেলা বৃষ্টিতে পরিত্যক্ত হয়েছে। দুশ্চিন্তার কথা হলো, আজ আরো বৃষ্টির পূর্বাভাস রয়েছে এবং বৃষ্টি হতে পারে আগামীকাল শনিবারও।

প্রথম টেস্ট ১০ উইকেটের বিশাল ব্যবধানে হেরে যাওয়ায় এই ম্যাচটি পাকিস্তনের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। কারণ বাংলাদেশ ন্যূনতম ড্র করলেই সিরিজ জিতে নেবে এবং সেটি হবে পাকিস্তানের মাটিতে তাদের প্রথম সিরিজ জয়।

পাকিস্তানের সঙ্গে ১৪ টেস্টের মুখোমুখিতে মাত্র একটি জিতেছে বাংলাদেশ এবং সেই জয়টি গত সপ্তাহে এসেছে এই রাওয়ালপিন্ডিতে। নাজমুল হোসেন শান্তদের সামনে এবার সিরিজ জয়ের হাতছানি।

দুই দশকে বিদেশে মোট ছয়টি টেস্ট জিতেছে বাংলাদেশ। বিদেশে সিরিজ জয়ের অভিজ্ঞতাও আছে। ২০০৯ সালে ওয়েস্ট ইন্ডিজের মাঠে ও ২০২১ সালে জিম্বাবুয়ের মাঠে সিরিজ জয়ের কৃতিত্ব দেখায় বাংলাদেশ। যদিও জিম্বাবুয়ে ক্রিকেটের স্বীকৃতি পরাশক্তি নয়, আর ক্যারিবীয়রা ২০০৯ সালে বোর্ড ও ক্রিকেটারদের দ্বন্দ্বের জেরে নামিয়েছিল দ্বিতীয় সারির দল।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

খেলাধুলা

দুর্নীতি খুঁজতে অডিট ফার্ম নিয়োগ দেবে বিসিবি

Published

on

পুঁজিবাজার

বিসিবি সভাপতি ফারুক আহমেদ জানিয়েছেন, সাবেক সভাপতি নাজমুল হাসান পাপনের বোর্ডে কিছু দুর্নীতি হয়েছে, এটা অস্বীকার করার উপায় নেই। এই দুর্নীতি খুঁজে বের করতে দেশের সেরা চার অডিট ফার্মের একটি নিয়োগ করার সিদ্ধান্তও হয়েছে।

গতকালের বোর্ড সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। সভা শেষে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানিয়েছেন বিসিবি সভাপতি।

তিনি জানান, দুর্নীতি খুঁজে বের করতে দেশের সেরা চার অডিট ফার্মের একটি নিয়োগ করার সিদ্ধান্তও হয়েছে গতকালের বোর্ড সভায়। অডিটে কোনো অনিয়ম ধরা পড়লে দায়ীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার প্রতিশ্রুতিও দিয়েছেন বোর্ড সভাপতি।

দুর্নীতি প্রসঙ্গে সভাপতি আরও বলেছেন, তাদের ওপর কোনো চাপ নেই। বোর্ড পুরোপুরি স্বাধীনভাবে কাজ করছে। আগের বোর্ডের চেয়ে তাদের কাজের ধরন আলাদা হবে বলেও জানিয়েছেন তিনি।

সাকিবের বিষয়ে তিনি বলেন, ‘তাকে এনওসি (কাউন্টিতে খেলার অনাপত্তিপত্র) দেওয়া হয়েছে। ভারত সিরিজ বাইরে থেকেই খেলবে সে, সিরিজ শেষ হলে পরবর্তী সিদ্ধান্ত।’

বিসিবির সাবেক সভাপতি নাজমুল হাসান পাপন ঘনিষ্ঠ ও আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে সরাসরি জড়িত পরিচালকদের কেউই গতকালের বোর্ড সভায় আসেননি। অনুপস্থিতিদের তালিকায় রয়েছেন আ জ ম নাছির, নাইমুর রহমান দুর্জয়, শেখ সোহেল, শফিউল আলম চৌধুরী নাদেল, ইসমাইল হায়দার মল্লিক, তানভীর আহমেদ টিটু, অ্যাডভোকেট আনোয়ারুল ইসলাম, গাজী গোলাম মুর্তজা পাপ্পা, নজীব আহমেদ ও মঞ্জুর কাদের।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

খেলাধুলা

শেখ হাসিনা স্টেডিয়ামের দরপত্র বাতিল করল বিসিবি

Published

on

পুঁজিবাজার

পূর্বাচলের শেখ হাসিনা আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের নির্মাণকাজের দরপত্র গ্রহণ প্রক্রিয়া বাতিল করল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এছাড়াও একটি স্বাধীন অডিট ফার্ম নিয়োগ দেওয়ার কথা জানিয়েছেন নতুন সভাপতি। এই স্টেডিয়ামসহ বিসিবির আর্থিক ব্যাপারগুলো খতিয়ে দেখবে এই ফার্ম।

নাজমুল হাসান পাপনের পদত্যাগের পর বিসিবি সভাপতি হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন ফারুক আহমেদ। গতকাল তিনি অংশ গ্রহণ করেছেন প্রথম বোর্ড সভায়। সভা শেষে সংবাদ সম্মেলনে এসব সিদ্ধান্তের কথা জানিয়েছেন ফারুক।

বিসিবি সভাপতি বলেন, ‘আমাদের যে টেন্ডার প্রসেস ছিল, পূর্বাচলে যে স্টেডিয়াম হওয়ার কথা, টেন্ডার প্রসেসের শেষ দিন ছিল কালকে। এটা বাতিল করেছি আমরা সর্বসম্মতিক্রমে।’

দরপত্র প্রক্রিয়া বাতিল করার কারণ ব্যাখ্যা করে বিসিবি সভাপতি বলেন, ‘বাতিল হয়েছে কারণ… আপনারা জানেন এত বড় প্রকল্পের জন্য মন্ত্রণালয়ের একটা ব্যাপার থাকে। ওখান থেকে আমরা খুব বেশি… হ্যাঁ বা না, কোনোটিই পাইনি… আর যেহেতু সময় নেই, আগামীকালই শেষ দিন, এজন্য আমাদের এটা করতে হতো (বাতিল)। যদি পরিস্থিতির উন্নতি হয়, যদি আমরা মনে করি, রিভাইজ করে কিছু করা যায় কি না, তাহলে আমরা চেষ্টা করব নতুন করে কিছু করার জন্য।’

‘এই মাঠ আমরা সবাই মিলে দেখতে যাচ্ছি। কারণ যে টাকাটা খরচ হয়েছে… পুরোনো শতভাগ তো পাওয়া যাবে না, কারণ প্রকল্প অনেক বড় ছিল। ওখান থেকে আমরা ছোট করে… যতটাকা খরচ হয়েছে, কিছু যদি আমরা রিকভারি করতে পারি… ধরুন, খেলার দুটো মাঠ যদি আমরা করতে পারি মূল নকশা ঠিক করে, সেই চেষ্টা করব। কনসালটেন্সি ফার্মকে কিছু টাকা যে দেওয়া হয়েছে, ওখান থেকে যাতে আমরা কিছু রিটার্ন পাই আর কী।’-যোগ করেন তিনি।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

খেলাধুলা

বিসিবির সঙ্গে ভবিষ্যৎ নিয়ে কথা বলতে মুখিয়ে হাথুরুসিং

Published

on

পুঁজিবাজার

কিছুদিন আগে এক সাক্ষাৎকারে ফারুক আহমেদ ইঙ্গিত দেন, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি হলে জাতীয় দলের প্রধান কোচের পদে হাথুরুসিংহেকে রাখবেন না। জাতীয় দলের সাবেক এই অধিনায়ক জানান, তাকে কোচ হিসেবে রাখার কারণ দেখেন না তিনি। বিসিবি সভাপতি হওয়ার পরও বক্তব্য বদলায়নি তার, জানান কোচের ব্যাপারে একই অবস্থান আছে তার।

বিসিবি থেকে আনুষ্ঠানিকভাবে কিছু না জানানো হলেও সভাপতির বক্তব্য হয়তো পাকিস্তান সফরে থাকা হাথুরুসিংহে পর্যন্তও পৌঁছেছে। এবার তাকেই বিষয়টি নিয়ে প্রশ্ন করা হলো। জবাবে তিনি জানান, পরিবর্তনটা বুঝতে পারছেন তিনি। তবে নিজের ভবিষ্যৎ নির্ধারণে বিসিবির নেতৃত্বে আসা নতুনদের সঙ্গে কথা বলার অপেক্ষায় তিনি।

পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজটিই হতে পারে বাংলাদেশ দলে হাথুরুসিংহের শেষ অধ্যায়। দ্বিতীয় টেস্ট শুরুর আগের দিন সংবাদ সম্মেলনে এমন প্রসঙ্গে টেনে প্রশ্ন করার পর তিনি বললেন, ‘আমি বুঝতে পারছি যে, নেতৃত্বে কিছু নতুন মুখ এসেছে। তাদের দৃষ্টিভঙ্গি বুঝতে পারছি। তবে আমি (বাংলাদেশে গিয়ে) তাদের সঙ্গে কথা বলার সুযোগের অপেক্ষায় আছি।’

হাথুরুসিংহের তত্ত্বাবধানেই টেস্টে পাকিস্তানকে প্রথমবারের মতো হারিয়েছে বাংলাদেশ। দল সাফল্যের ছোঁয়ায় থাকলেও বাংলাদেশের প্রধান কোচ হিসেবে হাথুরুসিংহের আগামী অন্ধকারাচ্ছন্ন। এমন সময়ের অনুভূতি ও সম্ভাব্য শেষ সিরিজ হিসেবে বর্তমান অবস্থান জানতে চাইলে তিনি বলেন, ‘আমার কাজ হলো, দলকে সর্বোচ্চ ভালোভাবে প্রস্তুত করা। গত কয়েক মাসে আমরা যে কঠোর পরিশ্রম করেছি, সামনের ম্যাচের জন্যও এর ব্যতিক্রম নয়। আমরা একইরকম মনোযোগ রেখেছি।’

সিরিজে ১-০ তে এগিয়ে থাকা বাংলাদেশ আক্রমণাত্মক ক্রিকেট খেলবে জানিয়ে হাথুরুসিংহে বলেন, ‘আমরা সব সময় আক্রমণাত্মক পরিকল্পনাতেই যাব। কন্ডিশনের ওপর অনেক সময় পরিকল্পনায় পরিবর্তন আসে। প্রথম ম্যাচ থেকে আমাদের প্রস্তুতিতে তেমন কোনো পরিবর্তন আসেনি। আমরা নিজেদের শক্তির জায়গা, সীমাবদ্ধতা জানি। প্রতিপক্ষের শক্তি এবং সীমাবদ্ধতার জায়গাগুলোও জানা আছে আমাদের। পিচ, কন্ডিশন সবকিছু বিবেচনা করেই আমরা আমাদের কৌশলের ব্যাপারে চিন্তা করে থাকি।’

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

শেয়ারবাজারের সর্বশেষ

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার16 mins ago

পুঁজিবাজারে ১৫ বছরের কার্যক্রম তদন্ত চেয়ে অর্থ উপদেষ্টাকে ডিবিএর চিঠি

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন গত ১৫ বছর (২০১০ থেকে ২০২৪ সাল পর্যন্ত) পুঁজিবাজারের সামগ্রীক কার্যক্রমের উপর তদন্ত চেয়ে অর্থ...

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার56 mins ago

লিন্ডে বাংলাদেশের পর্ষদ সভার তারিখ ঘোষণা

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি লিন্ডে বাংলাদেশ লিমিটেড পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে। কোম্পানিটির পর্ষদ সভা আগামী...

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার1 hour ago

মূল্য সংবেদনশীল তথ্য নেই খান ব্রাদার্সের

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি খান ব্রাদার্স পিপি ওভেন ব্যাগ ইন্ডাস্টিজ লিমিটেডের শেয়ারদর অস্বাভাবিকভাবে বাড়ার কারণ জানে...

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার1 hour ago

ব্লকে ২৯ কোটি টাকার লেনদেন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের প্রথম কর্মদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্লক মার্কেটে ৩৫টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব...

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার1 hour ago

সিএসই-৩০ সূচক সমন্বয়

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) তালিকাভুক্ত কোম্পানিগুলোর পারফরম্যান্স পর্যালোচনার ভিত্তিতে এক্সচেঞ্জটির নির্বাচিত কোম্পানির সূচক সিএসই-৩০ চূড়ান্ত...

Khulna Power Khulna Power
পুঁজিবাজার2 hours ago

খুলনা পাওয়ারের সর্বোচ্চ দরপতন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯০টি কোম্পানির...

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার2 hours ago

দর বৃদ্ধির শীর্ষে ক্রিস্টাল ইন্স্যুরেন্স

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯০ প্রতিষ্ঠানের...

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার2 hours ago

আট কোম্পানির লেনদেন চালু সোমবার

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন রেকর্ড তারিখের পর পুঁজিবাজারে তালিকাভুক্ত আট কোম্পানির শেয়ার লেনদেন আগামীকাল সোমবার (০২ সেপ্টেম্বর) চালু হবে।...

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার2 hours ago

সোমবার স্পট মার্কেটে যাচ্ছে দুই কোম্পানি

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত দুই কোম্পানি রেকর্ড ডেটের আগে আগামীকাল সোমবার (০২ সেপ্টেম্বর) স্পট মার্কেটে যাচ্ছে। কোম্পানি...

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার3 hours ago

বিএটিবিসির ৮৬ কোটি টাকার শেয়ার লেনদেন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৩৯০টি কোম্পানির শেয়ার ও ইউনিট...

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার3 hours ago

শেয়ারবাজারে ইতিবাচক সূচনায় সপ্তাহ শুরু

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্যসূচকের ইতিবাচক প্রবণতায় লেনদেন শেষ...

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার4 hours ago

প্রগতি ইন্স্যুরেন্সের ক্রেডিট রেটিং সম্পন্ন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারের তালিকাভুক্ত বিমা খাতের প্রতিষ্ঠান প্রগতি ইন্স্যুরেন্স লিমিটেডের ক্রেডিট রেটিং সম্পন্ন করা হয়েছে। কোম্পানিটির ক্রেডিট...

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার4 hours ago

লভ্যাংশ দেবে না সিএপিএম বিডিবিএল ফান্ড-১

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সিএপিএম বিডিবিএল মিউচুয়াল ফান্ড-১ এর ট্রাস্টি ইউনিট হোল্ডারদের লভ্যাংশ না দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। বৃহস্পতিবার (২৯...

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার5 hours ago

এক্সিম ব্যাংক পর্ষদের চেয়ারম্যান নজরুল ইসলাম স্বপন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংক খাতের এক্সপোর্ট ইম্পোর্ট ব্যাংক অব বাংলাদেশ পিএলসি বা এক্সিম ব্যাংকের পরিচালনা পর্ষদ...

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার19 hours ago

লভ্যাংশ দেবে না সিএপিএম আইবিবিএল মিউচুয়াল ফান্ড

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সিএপিএম আইবিবিএল ইসলামিক মিউচুয়াল ফান্ডের ট্রাস্টি ইউনিট হোল্ডারদের লভ্যাংশ না দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। বৃহস্পতিবার (২৯...

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার1 day ago

ফারইস্ট ইসলামী লাইফের পরিচালনা পর্ষদ পুনর্গঠন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রতিষ্ঠান ফারইস্ট ইসলামী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের পরিচালনা পর্ষদ পুনর্গঠন হয়েছে। গত ২৫...

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার1 day ago

সপ্তাহজুড়ে ব্লকে সর্বোচ্চ লেনদেন ১০ কোম্পানির

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন বিদায়ী সপ্তাহে (২৫ আগস্ট থেকে ২৯ আগস্ট) ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্লকে সর্বোচ্চ লেনদেন হয়েছে...

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার1 day ago

লোকসানে তিন খাতের বিনিয়োগকারীরা

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন বিদায়ী সপ্তাহে (২৫ আগস্ট থেকে ২৯ আগস্ট) ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সাপ্তাহিক রিটার্নে দর কমেছে...

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার1 day ago

সাপ্তাহিক রিটার্নে মুনাফায় ১৭ খাতের বিনিয়োগকারীরা

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন বিদায়ী সপ্তাহে (২৫ আগস্ট থেকে ২৯ আগস্ট) ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সাপ্তাহিক রিটার্নে দর বেড়েছে...

সূচক সূচক
পুঁজিবাজার1 day ago

খাতভিত্তিক লেনদেনের শীর্ষে ব্যাংক খাত

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন বিদায়ী সপ্তাহে (২৫ আগস্ট থেকে ২৯ আগস্ট) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) খাতভিত্তিক...

ফেসবুকে অর্থসংবাদ

পুঁজিবাজার
অর্থনীতি3 mins ago

ভেজাল ডায়মন্ডের ব্যবসা করে দিলীপের টাকার পাহাড়

পুঁজিবাজার
পুঁজিবাজার16 mins ago

পুঁজিবাজারে ১৫ বছরের কার্যক্রম তদন্ত চেয়ে অর্থ উপদেষ্টাকে ডিবিএর চিঠি

পুঁজিবাজার
জাতীয়17 mins ago

নিউইয়র্ক সফরে যাচ্ছেন ড. ইউনূস

পুঁজিবাজার
জাতীয়23 mins ago

বুধবার সব সচিবের সঙ্গে বৈঠকে বসবেন ড. ইউনূস

পুঁজিবাজার
অর্থনীতি31 mins ago

বাংলাদেশকে আরও ৩০০ কোটি ডলার ঋণ দিতে পারে আইএমএফ

পুঁজিবাজার
অর্থনীতি32 mins ago

কয়েকটি ব্যাংক থেকে নগদ টাকা তুলতে ভোগান্তিতে গ্রাহকরা

পুঁজিবাজার
জাতীয়46 mins ago

ডিএমপির নতুন ডিবি প্রধান রেজাউল করিম মল্লিক

পুঁজিবাজার
পুঁজিবাজার56 mins ago

লিন্ডে বাংলাদেশের পর্ষদ সভার তারিখ ঘোষণা

পুঁজিবাজার
জাতীয়1 hour ago

সাবেক স্বরাষ্ট্রমন্ত্রীসহ ১০ জনের দেশত্যাগে নিষেধাজ্ঞা

পুঁজিবাজার
পুঁজিবাজার1 hour ago

মূল্য সংবেদনশীল তথ্য নেই খান ব্রাদার্সের

পুঁজিবাজার
জাতীয়1 hour ago

অবৈধ অস্ত্র উদ্ধারে যৌথ অভিযান শুরু বুধবার

পুঁজিবাজার
পুঁজিবাজার1 hour ago

ব্লকে ২৯ কোটি টাকার লেনদেন

পুঁজিবাজার
পুঁজিবাজার1 hour ago

সিএসই-৩০ সূচক সমন্বয়

Khulna Power
পুঁজিবাজার2 hours ago

খুলনা পাওয়ারের সর্বোচ্চ দরপতন

পুঁজিবাজার
পুঁজিবাজার2 hours ago

দর বৃদ্ধির শীর্ষে ক্রিস্টাল ইন্স্যুরেন্স

পুঁজিবাজার
পুঁজিবাজার2 hours ago

আট কোম্পানির লেনদেন চালু সোমবার

পুঁজিবাজার
পুঁজিবাজার2 hours ago

সোমবার স্পট মার্কেটে যাচ্ছে দুই কোম্পানি

পুঁজিবাজার
রাজনীতি2 hours ago

উদারতা দিয়ে মানুষের মন জয় করুন: তারেক রহমান

পুঁজিবাজার
পুঁজিবাজার3 hours ago

বিএটিবিসির ৮৬ কোটি টাকার শেয়ার লেনদেন

পুঁজিবাজার
পুঁজিবাজার3 hours ago

শেয়ারবাজারে ইতিবাচক সূচনায় সপ্তাহ শুরু

পুঁজিবাজার
অর্থনীতি3 hours ago

বাংলাদেশ থেকে প্রতিবছর ৮০ হাজার কোটি টাকা পাচার!

পুঁজিবাজার
খেলাধুলা3 hours ago

বিগ ব্যাশে দল পেলেন রিশাদ হোসেন

পুঁজিবাজার
জাতীয়3 hours ago

চিকিৎসকের ওপর হামলা নিয়ে যা বললেন সারজিস

পুঁজিবাজার
আইন-আদালত3 hours ago

অন্তর্বর্তী সরকার সব অপরাধের বিচার করবে: হাইকোর্ট

পুঁজিবাজার
আন্তর্জাতিক4 hours ago

এমপক্সের ১ কোটি ২০ লাখ ভ্যাকসিন কিনবে ইউনিসেফ

২০১৮ সাল থেকে ২০২৩

অর্থসংবাদ আর্কাইভ

তারিখ অনুযায়ী সংবাদ

রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি
১০১১১৩
১৫১৬১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭
৩০