Connect with us

জাতীয়

কবি অসীম সাহা আর নেই

Published

on

লেনদেন

একুশে পদকপ্রাপ্ত কবি অসীম সাহা আর নেই। কোষ্ঠকাঠিন্য, ডায়াবেটিসসহ একাধিক রোগে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ছিলেন তিনি।

মঙ্গলবার (১৮ জুন) বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে (বিএসএমএমইউ) শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

এক ফেসবুক পোস্টে বিষয়টি জানিয়েছেন বাংলা একাডেমির ডেপুটি ইনচার্জ তপন বাগচি। বিকেল সাড়ে ৪টার দিকে তিনি লেখেন, কবি অসীম সাহা আর নেই।

পরিবার সূত্রে জানা যায়, এ বছরের শুরুতে অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন অসীম সাহা। তখন চিকিৎসকরা তার শরীরে একাধিক রোগ সংক্রমণের কথা জানিয়েছিলেন।

সাহিত্যে অবদানের জন্য ২০১২ সালে বাংলা একাডেমি সাহিত্য পুরস্কার পান অসীম সাহা। পরে ২০১৯ সালে বাংলাদেশ সরকার তাকে দেশের দ্বিতীয় সর্বোচ্চ বেসামরিক সম্মাননা একুশে পদকে ভূষিত করে। বাংলা ভাষা ও সাহিত্যে অবদানের জন্য এ পুরষ্কার পান তিনি।

অসীম সাহা ১৯৪৯ সালের ২০শে ফেব্রুয়ারি নেত্রকোণা জেলায় তার মামার বাড়িতে জন্মগ্রহণ করেন। তার পৈত্রিক নিবাস মাদারীপুর। তার পিতা অখিল বন্ধু সাহা ছিলেন অধ্যাপক। অসীম সাহা ১৯৬৫ সালে মাধ্যমিক পাস করেন এবং ১৯৬৭ সালে মাদারীপুর নাজিমুদ্দিন মহাবিদ্যালয় থেকে উচ্চমাধ্যমিক পাস করেন। ১৯৬৯ সালে স্নাতক পাস করে তিনি ১৯৬৯ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ে বাংলা বিভাগে ভর্তি হন। ১৯৬৯ সালে অসহযোগ আন্দোলন এবং পরে ১৯৭১ সালে স্বাধীনতা যুদ্ধ শুরু হলে তার স্নাতকোত্তর পরীক্ষা পিছিয়ে যায় এবং তিনি ১৯৭৩ সালে স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয়

আইন নিজের হাতে তুলে না নেয়ার নির্দেশ প্রধান উপদেষ্টার

Published

on

লেনদেন

খাগড়াছড়ি ও রাঙামাটিতে সৃষ্ট সমস্যা নিরসনে সরকার আন্তরিকভাবে কাজ করছে উল্লেখ করে, কাউকে আইন নিজের হাতে তুলে না নেয়ার নির্দেশ দিয়েছেন প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস। শুক্রবার (২০ সেপ্টেম্বর) বিকেলে প্রধান উপদেষ্টার ভেরিফায়েড ফেসবুক অ্যাকাউন্ট থেকে দেয়া এক পোস্টে এ নির্দেশনা দেয়া হয়।

এতে বলা হয়েছে, ‘গতকাল খাগড়াছড়ি ও আজ রাঙামাটিতে সৃষ্ট সমস্যা নিরসনে আন্তরিকভাবে কাজ করছে সরকার। ১৮ সেপ্টেম্বর জনৈক ব্যক্তিকে গণপিটুনি ও পরবর্তীতে তার মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে চলমান হামলা, আক্রমণ ও প্রাণহানির ঘটনায় সরকার গভীরভাবে দুঃখিত এবং ব্যথিত। সরকারের পক্ষ থেকে আইনশৃঙ্খলা রক্ষাকারী সকল বাহিনীকে সর্বোচ্চ সংযম দেখাতে এবং পার্বত্য তিন জেলায় বসবাসকারী সকল জনগণের নিরাপত্তা নিশ্চিত করতে নির্দেশ দেয়া হয়েছে। সেখানে শান্তি, সৌহার্দ্য ও সম্প্রীতি নিশ্চিতকরণে সরকার বদ্ধপরিকর।’

পোস্টে আরও বলা হয়, আইন নিজের হাতে তুলে না নেয়া এবং ধ্বংসাত্মক কাজে লিপ্ত না হওয়ার জন্য সকলকে নির্দেশ দেয়া যাচ্ছে। আইন নিজ হাতে তুলে নেয়া এবং যে কোনো সম্পত্তি ধ্বংস করা দণ্ডনীয় ও গর্হিত অপরাধ।

সহিংসতার সঙ্গে সম্পর্কিত সব ঘটনার সুষ্ঠু তদন্ত আর দায়ী ব্যক্তিদের বিচার নিশ্চিত করা হবে উল্লেখ করে আরও বলা হয়েছে, ‘এ লক্ষ্যে একটি শক্তিশালী তদন্ত কমিটি খুব শিগগিরই গঠন করা হবে। আহতদের সুচিকিৎসা নিশ্চিত করতে সংশ্লিষ্টদের নির্দেশ দেয়া হয়েছে।’

শনিবার (২১ সেপ্টেম্বর) স্বরাষ্ট্র উপদেষ্টার নেতৃত্বে সরকারের উচ্চ পর্যায়ের একটি প্রতিনিধি দল খাগড়াছড়ি ও রাঙামাটি পরিদর্শন করবেন বলেও জানানো হয়েছে।

এই প্রতিনিধিদলে থাকবেন স্বরাষ্ট্র উপদেষ্টা, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক উপদেষ্টা, স্থানীয় সরকার উপদেষ্টা এবং প্রতিরক্ষা ও জাতীয় সংহতি উন্নয়ন বিষয়ক প্রধান উপদেষ্টার বিশেষ সহকারী।

গত বুধবার (১৮ সেপ্টেম্বর) মোটরসাইকেল চুরির অভিযোগে মোহাম্মদ মামুন নামের এক ব্যক্তিকে পিটিয়ে হত্যার জেরে উত্তপ্ত হয়ে ওঠে পাহাড়ি এলাকা। বৃহস্পতিবার বিকেল ও রাতে খাগড়াছড়ির দীঘিনালা ডিগ্রী কলেজের শিক্ষার্থী ও স্থানীয়রা মিছিল নিয়ে লারমা স্কয়ারের দিকে যাওয়ার চেষ্টা করলে তাদের বাধা দেয় আরেকপক্ষ। এরই জেরে দুপক্ষের মধ্যে সংঘর্ষ ও অগ্নিসংযোগের ঘটনা ঘটে। এতে ধনরঞ্জন ত্রিপুরা, রুবেল ত্রিপুরা ও জুরান চাকমা নামে তিন যুবক নিহত হন। আহত হন আরো অন্তত ২০ জন।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

জাতীয়

পুলিশের সাবেক ডিসি মশিউর রহমান ৭ দিনের রিমান্ডে

Published

on

লেনদেন

বৈষম্য বিরোধী আন্দোলন চলাকালীন রাজধানীর নিউমার্কেট থানা এলাকায় ব্যবসায়ী আব্দুল ওয়াদুদ হত্যা মামলায় ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের লালবাগ বিভাগের সাবেক উপ-পুলিশ কমিশনার মশিউর রহমানের ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

শুক্রবার (২০ সেপ্টেম্বর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাদ্দাম হোসেনের আদালত শুনানি শেষে রিমান্ডের আদেশ দেন।

এর আগে মামলার তদন্ত কর্মকর্তা রমনা জোনাল টিমের পরিদর্শক জাহাঙ্গীর আরিফ তার ১০ দিনের রিমান্ড আবেদন করেন। আসামি পক্ষের আইনজীবী রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন। শুনানি শেষে আদালত তার রিমান্ডের এ আদেশ দেন।

বৃহস্পতিবার রাতে রাজধানী থেকে মশিউর রহমানকে গ্রেপ্তার করে গোয়েন্দা পুলিশ।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

জাতীয়

তিন ডিআইজিসহ পুলিশের ২৩ কর্মকর্তাকে বদলি

Published

on

লেনদেন

বাংলাদেশ পুলিশের ডিআইজি, অতিরিক্ত ডিআইজি ও পুলিশ সুপার পদমর্যাদার ২৩ কর্মকর্তাকে বিভিন্ন ইউনিটে বদলি করা হয়েছে। এর মধ্যে তিনজন ডিআইজি, ১৮ জন অতিরিক্ত ডিআইজি ও দুজন পুলিশ সুপার পদমর্যাদার কর্মকর্তা রয়েছেন।

রাষ্ট্রপতির আদেশক্রমে বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের পুলিশ-১ শাখার সিনিয়র সহকারী সচিব হাবিবুল হাসান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে তাদের বদলির কথা জানানো হয়।

কর্মকর্তাদের বিশেষ শাখা (এসবি), শিল্পাঞ্চল পুলিশ, নৌ পুলিশ, রেলওয়ে পুলিশ, অ্যান্টি টেরোরিজম ইউনিট (এটিইউ) ও রেঞ্জ ডিআইজি কার্যালয়ে বদলি করা হয়েছে।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

জাতীয়

কারাগারে সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান

Published

on

লেনদেন

সাবেক পরিকল্পনামন্ত্রী ও সুনামগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য এম এ মান্নানকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। শুক্রবার (২০ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০টায় দায়িত্বপ্রাপ্ত সুনামগঞ্জ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মুহাম্মদ ফারহান সাদিক এ আদেশ দেন।

আদালতে বাদীপক্ষের আইনজীবী ছিলেন অ্যাডভোকেট মাসুক আলম। তিনি বলেন, গত ৪ আগস্ট সুনামগঞ্জে ছাত্র-জনতা ও আইনজীবীদের উপর আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ এবং পুলিশের প্রত্যক্ষ মদদে আক্রমণ চালানো হয়। এদের নির্দেশদাতা, হুকুমদাতা ছিলেন এমএ মান্নানসহ অন্যান্যরা। টিয়ালশেল ও রাবার বুলেটে শতশত বিএনপি নেতাকর্মী, ছাত্র-জনতা এবং আইনজীবী আহত হয়েছেন। পরে এম এ মান্নানসহ ৯৯ জনকে আসামি করে দ্রুত বিচার আইনে মামলা করা হয়। ওই মামলায় তাকে গ্রেপ্তার করা হয়েছে।

তিনি আরও বলেন, বিবাদী পক্ষের দুজন আইনজীবী এম এ মান্নানের স্বাস্থ্যগত দিক বিবেচনায় জামিনের ও হাসপাতালে ভর্তির আবেদন করেন। পরে আদালত দুপক্ষের বক্তব্য শুনে এম এ মান্নানকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এর আগে বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) রাত ১০টায় শান্তিগঞ্জ উপজেলায় নিজ বাড়ি হিজক করচ থেকে এম এ মান্নানকে গ্রেপ্তার করে পুলিশ। পুলিশ সুপার আ ফ ম আনোয়ার হোসেন খানের নেতৃত্বে ৫০-৬০ জনের একটি দল এ অভিযানে অংশ নেন।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

জাতীয়

আইন হাতে তুলে নিলে কঠোর ব্যবস্থা নিবে পুলিশ

Published

on

লেনদেন

মব জাস্টিসের নামে মানুষ পিটিয়ে মেরে ফেলা কোনোভাবেই কাম্য হতে পারে না উল্লেখ করে পুলিশ সদর দফতর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কেউ আইন নিজের হাতে তুলে নিলে তার বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

শুক্রবার (২০ সেপ্টেম্বর) পুলিশ সদর দফতর থেকে গণমাধ্যমে এ সংবাদ বিজ্ঞপ্তি পাঠানো হয়।

বিজ্ঞপ্তি বলা হয়, কেউ অন্যায় করলে বা অপরাধী হলে দেশের প্রচলিত আইন অনুযায়ী ওই ব্যক্তির বিচারের বিধান রয়েছে। আইন নিজের হাতে তুলে নেয়ার অধিকার কারও নেই। কোনো ব্যক্তি অন্যায় এবং অপরাধ করলে তাকে আইনের হাতে সোপর্দ করতে হবে, কোনোভাবেই আইন নিজের হাতে তুলে নেয়া যাবে না।

কোনো ব্যক্তি অন্যায় বা অপরাধ করলে জাতীয় জরুরি সেবা ৯৯৯-এ অথবা নিকটস্থ থানায় যোগাযোগ করুন। আইন নিজের হাতে তুলে না নেয়ার জন্য পুলিশ হেডকোয়ার্টার্স সবার প্রতি বিশেষভাবে অনুরোধ জানাচ্ছে। মব জাস্টিস বা গণপিটুনির মতো ঘটনার পুনরাবৃত্তি রোধে পুলিশ হেডকোয়ার্টার্স দেশের সব সচেতন নাগরিকের সহযোগিতা কামনা করছে।

বাংলাদেশ পুলিশ দেশের আইন-শৃঙ্খলা রক্ষা এবং জনগণের জানমালের নিরাপত্তা বিধানে প্রতিশ্রুতিবদ্ধ।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

শেয়ারবাজারের সর্বশেষ

লেনদেন লেনদেন
পুঁজিবাজার11 hours ago

শেয়ারবাজারে লেনদেন কমলেও বেড়েছে মূলধন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উত্থান-পতনের মধ্য দিয়ে লেনদেন হয়েছে। তবে সপ্তাহ...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার18 hours ago

রেকিট বেনকিজারের ক্রেডিট রেটিং সম্পন্ন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারের তালিকাভুক্ত প্রতিষ্ঠান রেকিট বেনকিজার (বাংলাদেশ) পিএলসির ক্রেডিট রেটিং সম্পন্ন করা হয়েছে। কোম্পানিটির ক্রেডিট রেটিং...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার18 hours ago

সুকুক বন্ডের নামে বড় কারসাজি সালমান এফ রহমানের

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন ২০২১-২২ সময়ে যেন সহসাই আলাদিনের চেরাগ পায় গ্রেপ্তারকৃত সালমান এফ রহমানের ফ্ল্যাগশিপ প্রতিষ্ঠান বেক্সিমকো লিমিটেড।...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার1 day ago

সিভিও পেট্রোক্যামিকেলের লভ্যাংশ ঘোষণা

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারের তালিকাভুক্ত সিভিও পেট্রোক্যামিকেল রিফাইনারি পিএলসি ৩০ জুন,২০২৪ সমাপ্ত অর্থবছরের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানিটি...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার1 day ago

ব্লকে ৪৯ কোটি টাকার লেনদেন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের শেষ কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্লকে মোট ৩৩টি কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে। কোম্পানিগুলোর...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার1 day ago

দায়িত্ব গ্রহণে অপারগতা প্রকাশ, ডিএসইতে ফের দুই স্বতন্ত্র পরিচালক নিয়োগ

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দুইজন নতুন স্বতন্ত্র পরিচালক নিয়োগ দিয়েছে নিয়ন্ত্রক সংস্থা...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার2 days ago

ডমিনেজ স্টিলের কারখানা বন্ধ পেল ডিএসই

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সরেজমিন পরিদর্শনে গিয়ে পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি ডমিনেজ স্টিল বিল্ডিং সিস্টেমস লিমিটেডের কারখানা বন্ধ পেয়েছে ঢাকা...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার2 days ago

শেয়ারদর বাড়ার কারণ জানে না প্রগতি লাইফ

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি প্রগতি লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড শেয়ারদর অস্বাভাবিকভাবে বাড়ার কারণ জানে না বলে ঢাকা...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার2 days ago

নাভানা ফার্মার নতুন চেয়ারম্যান অধ্যাপক সর্দার এ নাইম

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত নাভানা ফার্মাসিউটিক্যালস লিমিটেডের চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেয়েছেন অধ্যাপক ডা. সর্দার এ নাইম। ঢাকা...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার2 days ago

হামি ইন্ডাস্ট্রিজের সর্বোচ্চ দরপতন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৭টি কোম্পানির...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার2 days ago

দরবৃদ্ধির শীর্ষে এসকে ট্রিমস

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৭ প্রতিষ্ঠানের...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার2 days ago

লেনদেনের শীর্ষে গ্রামীণফোন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৩৯৭টি কোম্পানির শেয়ার ও ইউনিট...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার2 days ago

সপ্তাহের শেষ কার্যদিবসে ইতিবাচক শেয়ারবাজার

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্যসূচকের ইতিবাচক প্রবণতায় লেনদেন শেষ...

লেনদেন লেনদেন
অর্থনীতি2 days ago

বেক্সিমকোর সম্পত্তি রক্ষণাবেক্ষণে রিসিভার নিয়োগের নির্দেশ

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সালমান এফ রহমানের বেক্সিমকো গ্রুপের সব সম্পত্তি রক্ষণাবেক্ষণের জন্য রিসিভার নিয়োগ দিতে বাংলাদেশ ব্যাংককে নির্দেশ...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার2 days ago

প্রিমিয়ার সিমেন্টের এজিএমের তারিখ ঘোষণা

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত সিমেন্ট খাতের কোম্পানি প্রিমিয়ার সিমেন্ট মিলস পিএলসির ২০২২ হিসাববছরের বার্ষিক সাধারণ সভার (এজিএম)...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার2 days ago

রবিবার স্পট মার্কেটে যাচ্ছে দুই কোম্পানি

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত দুই কোম্পানি রেকর্ড ডেটের আগে আগামী রবিবার (২২ সেপ্টেম্বর) স্পট মার্কেটে যাচ্ছে। কোম্পানি...

paper processing paper processing
পুঁজিবাজার2 days ago

পেপার প্রসেসিংয়ের ঋণমান যাচাই

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারের তালিকাভুক্ত প্রতিষ্ঠান পেপার প্রসেসিং অ্যান্ড প্যাকেজিং লিমিটেডের ক্রেডিট রেটিং বা ঋণমান যাচাই সম্পন্ন করা...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার2 days ago

আনলিমা ইয়ার্নের ক্রেডিট রেটিং সম্পন্ন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারের তালিকাভুক্ত প্রতিষ্ঠান আনলিমা ইয়ার্ন ডায়িং লিমিটেডের ক্রেডিট রেটিং সম্পন্ন করা হয়েছে। কোম্পানিটির ক্রেডিট রেটিং...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার2 days ago

সোনালী লাইফের পর্ষদ সভার তারিখ ঘোষণা

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি সোনালী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে। আগামী ২৬...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার2 days ago

ওয়ালটন উদ্যোক্তাদের ২ কোটি শেয়ার হস্তান্তরের ঘোষণা

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ পিএলসির দুই উদ্যোক্তা পৃথকভাবে ২ কোটি ১১ লাখ শেয়ার হস্তান্তরের...

ফেসবুকে অর্থসংবাদ

লেনদেন
পুঁজিবাজার11 hours ago

শেয়ারবাজারে লেনদেন কমলেও বেড়েছে মূলধন

লেনদেন
সারাদেশ11 hours ago

এবার খাগড়াছড়িতেও ১৪৪ ধারা জারি

লেনদেন
জাতীয়12 hours ago

আইন নিজের হাতে তুলে না নেয়ার নির্দেশ প্রধান উপদেষ্টার

লেনদেন
রাজনীতি12 hours ago

বন্যার্তদের জন্য ২০ কোটি টাকার ত্রাণ সংগ্রহ বিএনপির

লেনদেন
জাতীয়12 hours ago

পুলিশের সাবেক ডিসি মশিউর রহমান ৭ দিনের রিমান্ডে

লেনদেন
সারাদেশ12 hours ago

ফ্যাসিবাদীদের বিচার বাংলার মাটিতেই হবে: নাহিদ

লেনদেন
ক্যাম্পাস টু ক্যারিয়ার12 hours ago

বিচারবহির্ভূত হত্যাকান্ডের বিচার চায় ইবি শিক্ষার্থীরা

লেনদেন
কর্পোরেট সংবাদ13 hours ago

ইসলামী ব্যাংকের বোর্ড সভা অনুষ্ঠিত

লেনদেন
সারাদেশ13 hours ago

খাগড়াছড়ির সহিংসতায় রাঙ্গামাটিতে সংঘর্ষ, ১৪৪ ধারা জারি

লেনদেন
অর্থনীতি13 hours ago

আইএমএফের মিশন শুরু হচ্ছে ২৪ সেপ্টেম্বর

লেনদেন
ক্যাম্পাস টু ক্যারিয়ার14 hours ago

ইবিতে শহীদদের স্মরণে গ্রীন ভয়েসের বৃক্ষরোপণ কর্মসূচি

লেনদেন
সারাদেশ14 hours ago

দীঘিনালায় হামলার প্রতিবাদে শাহবাগে বিক্ষোভ

লেনদেন
জাতীয়14 hours ago

তিন ডিআইজিসহ পুলিশের ২৩ কর্মকর্তাকে বদলি

লেনদেন
আন্তর্জাতিক14 hours ago

নীতি সুদহার কমালো ফেডারেল রিজার্ভ

লেনদেন
জাতীয়16 hours ago

কারাগারে সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান

লেনদেন
প্রবাস16 hours ago

লিবিয়া থেকে ফিরলেন ১৫৪ বাংলাদেশি

লেনদেন
জাতীয়16 hours ago

আইন হাতে তুলে নিলে কঠোর ব্যবস্থা নিবে পুলিশ

লেনদেন
জাতীয়16 hours ago

বিকেল থেকে মেট্রোর ‘সপ্তাহে ৭ দিন’ যাত্রা শুরু

লেনদেন
অর্থনীতি17 hours ago

ডিম, মুরগির নির্ধারিত মূল্য মানছে না ব্যবসায়ীরা

লেনদেন
ধর্ম ও জীবন17 hours ago

জুমার দিনের গুনাহ মাফ হওয়ার ৮ আমল

লেনদেন
জাতীয়17 hours ago

অতিরিক্ত ডিআইজি মশিউর রহমান গ্রেপ্তার

লেনদেন
খেলাধুলা17 hours ago

চারশর আগেই ভারতকে থামাল হাসান-তাসকিন

লেনদেন
পুঁজিবাজার18 hours ago

রেকিট বেনকিজারের ক্রেডিট রেটিং সম্পন্ন

লেনদেন
পুঁজিবাজার18 hours ago

সুকুক বন্ডের নামে বড় কারসাজি সালমান এফ রহমানের

লেনদেন
ক্যাম্পাস টু ক্যারিয়ার18 hours ago

শামীম হত্যার অভিযোগে জাবির ৮ শিক্ষার্থীকে বহিষ্কার

২০১৮ সাল থেকে ২০২৩

অর্থসংবাদ আর্কাইভ

তারিখ অনুযায়ী সংবাদ

রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি
১০১১১৩
১৫১৬১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭
৩০