Connect with us

খেলাধুলা

জয়ের লক্ষ্যে রাতে লেবাননের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ

Published

on

বিএটিবিসি

বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাইয়ে বাংলাদেশের বাকি আর মাত্র এক ম্যাচ। ৫ ম্যাচে তাদের নামের পাশে জমা পড়েছে মাত্র ১ পয়েন্ট। তাই শেষ ম্যাচ কেবলই আনুষ্ঠানিকতার। যেখানে লেবাননের মুখোমুখি হবেন জামালরা।

আজ মঙ্গলবার (১১ জুন) কাতারের দোহায় লেবাননের বিপক্ষে মাঠে নামবে জামালের দল। বাংলাদেশ সময় রাত ১০ টায় ম্যাচটি মাঠে গড়াবে।

এই ম্যাচের ফলাফল বাছাইয়ে প্রভাব না ফেললেও সামনের পথচলার জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মনে করছেন বাংলাদেশের প্রধান কোচ হ্যাভিয়ের ক্যাবরেরা। ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে তিনি বলেন, আমরা জানি, যদি কাল (আজ) আমরা পয়েন্ট তাই, তাহলে র‌্যাঙ্কিংয়ে উন্নতি করতে পারব এবং এটা আগামী প্রতিযোগিতাগুলোতে ইতিবাচক প্রভাব রাখবে। র‌্যাঙ্কিংয়েও প্রভাব রাখলে সেটা পরের এশিয়া বাছাইয়ের ড্রতেও কাজে দেবে।

এশিয়ান অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ের দ্বিতীয় রাউন্ডে ৯ গ্রুপে ৩৬ দেশ খেলছে। প্রত্যেক গ্রুপ থেকে চ্যাম্পিয়ন ও সবমিলিয়ে সেরা তিন রানার্সআপ বিশ্বকাপ বাছাইয়ের পরবর্তী রাউন্ডে খেলবে। এই ১২ দল ২০২৭ এশিয়া কাপে সরাসরি খেলবে। বিশ্বকাপ বাছাইয়ের দ্বিতীয় রাউন্ডে থাকা বাকি ২৪ দল এশিয়া কাপের জন্য আবার বাছাই খেলবে। সেই বাছাইয়ের ড্র অনুষ্ঠিত হবে এই রাউন্ডের পয়েন্টের ভিত্তিতে। তাই বাংলাদেশের কোচ আজ পয়েন্ট নিয়ে ড্রতে একটু সুবিধাজনক অবস্থানে থাকতে চান।

লেবাননের বিপক্ষে অধিনায়ক জামাল ভুইয়া পূর্ণ তিন পয়েন্ট আশা করছেন। কোচও ৩ পয়েন্ট চাইলেও অন্তত এক পয়েন্ট হাতছাড়া করতে চান না, আমরা ভালো ফল নিয়ে গ্রুপ পর্ব শেষ করতে চাই; তিন পয়েন্টের জন্যই লড়াই করব। আশা করি, কমপক্ষে ১ পয়েন্ট পেয়ে বাছাই শেষ করব আমরা।

হ্যাভিয়ের ক্যাবরেরা বাংলাদেশ দলের দায়িত্ব নিয়েছেন প্রায় আড়াই বছর। বাংলাদেশ এশিয়ার অন্যতম কঠিন প্রতিপক্ষ সেটা প্রমাণের চেষ্টা তার, আমাদের যে প্রক্রিয়া বা পরিকল্পনা, যেটা আমরা আড়াই বছর আগে শুরু করেছিলাম, সেটা বাস্তবায়নে আমাদের পদক্ষেপ নেওয়ার এটাই সময়। এশিয়ায় আমরা যে কঠিন প্রতিপক্ষ, এই বার্তা আমাদের অন্য দলগুলো বাকিদেরকে দিতে হবে।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

খেলাধুলা

ফিফার নিষেধাজ্ঞায় দুই ম্যাচের জন্য মাঠের বাইরে মার্তিনেজ

Published

on

বিএটিবিসি

আন্তর্জাতিক ফুটবলের মঞ্চে আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী গোলকিপার এমিলিয়ানো মার্তিনেজ বরাবরই বিতর্কের কেন্দ্রে। গোলকিপার হিসেবে তার বীরত্ব যেমন প্রশংসিত, তেমনি খেলার মাঠে তার আচরণ নিয়ে বিতর্কেরও কমতি নেই। এবার আবারও আলোচনায় এলেন আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী এই গোলকিপার, তবে এবার কারণটি নেতিবাচক।

ফিফার শৃঙ্খলা কমিটি মার্তিনেজকে দুই ম্যাচের জন্য নিষিদ্ধ করেছে, আপত্তিকর আচরণ ও ফেয়ার প্লে নীতি লঙ্ঘনের দায়ে। এর ফলে ২০২৬ বিশ্বকাপ বাছাইপর্বের ভেনেজুয়েলা ও বলিভিয়ার বিপক্ষে গুরুত্বপূর্ণ দুটি ম্যাচে আর্জেন্টিনার হয়ে মাঠে নামতে পারবেন না তিনি।

মার্তিনেজের নিষেধাজ্ঞার পেছনে অবশ্য দুটি আলাদা ঘটনা দায়ী। প্রথম ঘটনা ঘটে ২০২৪ সালের ৫ সেপ্টেম্বর, চিলির বিপক্ষে আর্জেন্টিনার বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে। ওই ম্যাচ শেষে উদ্‌যাপনের সময় কোপা আমেরিকার রেপ্লিকা ট্রফি নিয়ে অশালীন অঙ্গভঙ্গি করেন মার্তিনেজ। এর আগেও কাতার বিশ্বকাপ জয়ের পর ঠিক একই ধরনের উদ্‌যাপন করেছিলেন এই গোলকিপার, যা নিয়ে তখনও বিতর্ক তৈরি হয়েছিল। এবারও তার আচরণবিধি লঙ্ঘনের প্রমাণ মেলায় ফিফার শৃঙ্খলা কমিটি তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নিলো।

দ্বিতীয় ঘটনাটি ঘটে ১০ সেপ্টেম্বর, কলম্বিয়ার বিপক্ষে ম্যাচে। ওই ম্যাচে আর্জেন্টিনার পরাজয়ের পর মার্তিনেজ রাগান্বিত হয়ে মাঠ ছাড়েন এবং এক পর্যায়ে ক্যামেরা অপারেটরের সরঞ্জামে আঘাত করেন। এই ঘটনার পরপরই জনি জ্যাকসন নামে ওই ক্যামেরা অপারেটর স্থানীয় সংবাদমাধ্যমে অভিযোগ করেন, মার্তিনেজের আচরণে তিনি ‘লাঞ্ছিত’ হয়েছেন এবং এ ঘটনায় তিনি গভীরভাবে ক্ষুব্ধ। এই দুটি ঘটনার জন্যই মার্তিনেজকে শাস্তির মুখে পড়তে হয়।

মার্তিনেজের এই নিষেধাজ্ঞা নিয়ে আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশন (এএফএ) ফিফার সিদ্ধান্তের বিরুদ্ধে নিজেদের অবস্থান প্রকাশ করেছে। এক বিবৃতিতে এএফএ জানিয়েছে, ‘ফিফার শৃঙ্খলা কমিটির নেওয়া সিদ্ধান্তের সঙ্গে আমরা সম্পূর্ণ ভিন্নমত পোষণ করছি।’ শাস্তি নিশ্চিত হওয়ার আগে মার্তিনেজ এবং অ্যাসোসিয়েশন নিজস্ব অবস্থান তুলে ধরার চেষ্টা করেছিল বলেও জানানো হয়।

তবে, আর্জেন্টিনার আপত্তি সত্ত্বেও ফিফার শৃঙ্খলা কমিটি তাদের সিদ্ধান্তে অটল থাকে এবং মার্তিনেজকে দুই ম্যাচের জন্য নিষিদ্ধ ঘোষণা করে। এর ফলে আর্জেন্টিনা ২০২৬ বিশ্বকাপ বাছাইপর্বের গুরুত্বপূর্ণ দুটি ম্যাচে তাকে ছাড়া খেলতে বাধ্য হবে। আগামী ১০ অক্টোবর ভেনেজুয়েলার বিপক্ষে এবং ১৫ অক্টোবর বলিভিয়ার বিপক্ষে ম্যাচে গোলপোস্টের দায়িত্বে মার্তিনেজকে দেখা যাবে না।

এদিকে মার্তিনেজের অনুপস্থিতি আর্জেন্টিনার জন্য বড় ধাক্কা হিসেবে আসতে পারে। কারণ, ২০২৬ বিশ্বকাপ বাছাইপর্বে আর্জেন্টিনা এখন পর্যন্ত ৮ ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে। ৬ জয় ও ২ ড্র নিয়ে তাদের অবস্থান শক্ত। সমান সংখ্যক ম্যাচ খেলে ১৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে কলম্বিয়া। তবে চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলের অবস্থা ভালো নয়, তারা ৮ ম্যাচে মাত্র ১০ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার ৫ম স্থানে অবস্থান করছে।

এই বাছাইপর্ব থেকে দক্ষিণ আমেরিকার শীর্ষ ৬টি দল সরাসরি ২০২৬ বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করবে। আর্জেন্টিনার সাম্প্রতিক ফর্ম খুব ভালো থাকলেও মার্তিনেজের নিষেধাজ্ঞার প্রভাব তাদের পারফরম্যান্সে কতটা পড়বে, সেটিই এখন দেখার বিষয়।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

খেলাধুলা

কানপুরে ক্রিকেট ভক্ত টাইগার রবিকে মারধর

Published

on

বিএটিবিসি

কানপুরে ভারতের বিপক্ষে টেস্ট সিরিজের দ্বিতীয় ও শেষ ম্যাচ খেলতে নেমেছে বাংলাদেশ। টস হেরে বাংলাদেশের ব্যাটিংয়ের সময় গ্যালারিতে ঘটেছে এক বাজে ঘটনা। বাংলাদেশ ক্রিকেটের ভক্ত টাইগার রবিকে গ্যালারিতে মারধর করেছে ভারতের ভক্তরা।

ভারতীয় সংবাদ মাধ্যম জানিয়েছে, স্থানীয় ভক্তরা বাংলাদেশ ক্রিকেটের ওই ভক্তকে মারধর করে এবং তার থেকে পতাকা ছিনিয়ে নেয়। পরে নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশ তাকে উদ্ধার করে।

তাকে প্রথমে পানি খাওয়ান কানপুর পুলিশ। স্টেডিয়ামে দায়িত্বরত চিকিৎসক তাকে প্রাথমিক চিকিৎসা দেন এবং পরে তাকে হাসপাতালে নেওয়া হয়েছে। তবে টাইগার রবিকে কেন মারধর করা হয়েছে তা জানা যায়নি।

এর আগে কানপুর টেস্ট শুরুর আগে ভারতের হিন্দু মহাসভার নেতারা ধর্মঘট ডাকেন। তারা ৬ অক্টোবর টি-২০ ম্যাচ ঘিরে গোয়ালিয়র বন্-ধ ডেকেছেন। এছাড়া কানপুরে সড়ক অবরোধ করার ঘোষণা দেন। এরপর কানপুর পুলিশ নিশ্চিদ্র নিরাপত্তা ব্যবস্থা নেয়। তারপরও গ্যালারিতে মারধরের শিকার হয়েছেন বাংলাদেশের ভক্ত।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

খেলাধুলা

কানপুরে লজ্জার রেকর্ড গড়লেন জাকির!

Published

on

বিএটিবিসি

কানপুরে দ্বিতীয় টেস্টে মুখোমুখি হয়েছে ভারত ও বাংলাদেশ। টস হেরে ব্যাটিংয়ে ভালোই শুরুটা ভালোই করেছিল বাংলাদেশ। তবে ইনিংসের নবম ওভারে আকাশ দীপের বলে ক্যাচ আউট হয়ে ফেরেন টাইগার ওপেনার জাকির হাসান। ২৪ বল খেলে কোনো রান করতে পারেননি বাঁহাতি এই ব্যাটসম্যান। তাতেই লজ্জার রেকর্ড গড়েন তিনি।

বাংলাদেশের হয়ে টেস্টে সর্বোচ্চ বল খেলে শূন্য রানে আউট হওয়ার তালিকায় চতুর্থ জাকির হাসান। যা দেশের কোন ওপেনারের জন্য এই প্রথম। এর আগে ২০০২ সালে কলম্বোয় শ্রীলঙ্কার বিপক্ষে সর্বোচ্চ ৪১ বল খেলে শূন্য রানে আউট হন বাংলাদেশের সাবেক পেসার মনজুরুল ইসলাম। ২০০৭ সালে শ্রীলঙ্কার বিপক্ষে ক্যান্ডিতে ২৯ বল খেলে শূন্য রানে আউট হন রাজিন সালেহ। পরের বছর ডানেডিনে নিউজিল্যান্ডের বিপক্ষে ২৫ বল খেলে শূন্য রানে আউট হন আফতাব আহমেদ। এরপর জাকিরের ২৪ বলে শূন্য রানে আউট হওয়া।

বিশ্ব ক্রিকেটে টেস্টে সবচেয়ে বেশি বল খেলে শূন্য রানে আউট হওয়ার রেকর্ড নিউজিল্যান্ডের জিওফ অ্যালটের। ১৯৯৯ সালে অকল্যান্ডে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৭৭ বল খেলে শূন্য রানে আউট হন সাবেক এই বাঁহাতি পেসার।

এদিকে বৃষ্টি ও ভেজা আউটফিল্ডের কারণে টস অনুষ্ঠিত হয় নির্ধারিত সময়ের এক ঘণ্টা পর। আর ম্যাচও শুরু হয়েছে এক ঘণ্টা পর।

প্রথম টেস্ট হারের পর যে দ্বিতীয় টেস্টে বাংলাদেশের একাদশে পরিবর্তন আসবে তা অনুমেয়ই ছিল। কানপুর টেস্টে দুই পরিবর্তন নিয়ে মাঠে নেমেছে বাংলাদেশ। দুই পেসার নাহিদ রানা ও তাসকিন আহমেদের পরিবর্তে দলে জায়গা পেয়েছেন তাইজুল ইসলাম ও খালেদ আহমেদ।

প্রথম সেশন শেষে বাংলাদেশ দুই উইকেটের বিনিময়ে তুলেছে ৭৪ রান। মুমিনুল ১৭ ও নাজমুল ২৮ রানে অপরাজিত।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

খেলাধুলা

সাকিবকে বিদায়ী সংবর্ধনা দিবে ভারতের উত্তর প্রদেশ ক্রিকেট সংঘ

Published

on

বিএটিবিসি

কানপুরে ভারতের বিপক্ষে দ্বিতীয় ম্যাচটি হতে যাচ্ছে বিদেশের মাটিতে সাকিব আল হাসানের শেষ টেস্ট। দেশের বাইরে সাকিবের ক্যারিয়ারের শেষ টেস্ট ম্যাচ রাঙাতে বিশেষ সংবর্ধনা দেওয়ার পরিকল্পনা করেছে উত্তর প্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশন। সাধারণ সম্পাদক অরবিন্দ কুমার শ্রীবাস্তব কাল সাকিবের অবসরের ঘোষণা জানার পর সিরিজ কাভার করতে যাওয়া বাংলাদেশের সাংবাদিকদের এ কথা জানান।

অরবিন্দ কুমার বলেন, ‘আমি এ বিষয়টি নিয়ে সবার সঙ্গে কথা বলব। আমরা অবশ্যই তাকে কানপুরে ভালোভাবে বিদায় দেওয়ার চেষ্টা করব।’ পরে যোগ করেন, ‘আমরা দেখব, এর আগে আমরা কীভাবে এ ধরনের বিদায়ী সংবর্ধনা দিয়েছি। সেগুলো দেখে আমরা একটা সিদ্ধান্ত নেব, কীভাবে করা যায়।’

সাকিবকে সংবর্ধনা দিতে পারলে উত্তর প্রদেশ ক্রিকেটও সম্মানিত বোধ করবে বলে জানান অরবিন্দ কুমার শ্রীবাস্তব, ‘সে অনেক বড় ক্রিকেটার, অনেক জনপ্রিয়। আমরা খুবই খুশি যে বাংলাদেশ দল প্রথমবারের মতো এখানে খেলতে এসেছে। সাকিব আল হাসানও এখানে এসেছে। এটা আসলে আমাদের জন্যও সম্মানের বিষয়।’

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

খেলাধুলা

দর্শকদের জন্য সুখবর দিল বিসিবি

Published

on

বিএটিবিসি

ফারুক আহমেদের দায়িত্ব গ্রহণের পর গতকাল আরো একবার বোর্ড সভায় বসেছিল বিসিবি। সেখানেই ম্যাচের টিকিট কালোবাজারি রোধে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত হয়েছে। আন্তর্জাতিক এবং বিপিএলের যে ম্যাচগুলো আয়োজন করবে বিসিবি, সেসব ম্যাচের টিকিটের একটা অংশ অনলাইনে বিক্রির সিদ্ধান্ত হয়েছে।

সবকিছু ঠিক থাকলে আসন্ন ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকা সিরিজ থেকেই শুরু হবে অনলাইনে টিকিট বিক্রির কার্যক্রম। গতকাল গণমাধ্যমকে এমনটা জানিয়েছেন বিসিবি সভাপতি ফারুক আহমেদ।

তিনি বলছিলেন, ‘আমাদের যে খেলাগুলো হয়, কাগজের টিকিটে নিয়ন্ত্রণ করা কঠিন। আমরা টিকিটিং সিস্টেম ডিজিটালাইজড করতে যাচ্ছি। আন্তর্জাতিক ম্যাচ, বিপিএল সবকিছুতে এটা বোর্ডের রাজস্ব আয়ের ভালো উৎস হতে পারে বলে মনে করছেন পরিচালকরা।’

‘এর আগে খুব কম পরিমাণে, ছোট একটা অংশ ছিল অনলাইনে। এটাকে আমরা ৭০-৮০ শতাংশই ডিজিটালাইজড করব, যতটা আমাদের জন্য উপযুক্ত হয়। প্রত্যেকটা টিকিটের হিসাব তাতে আমাদের কাছে থাকবে।’-যোগ করেন তিনি।

টিকিট কালোবাজারি রোধে বিশেষ ব্যবস্থা নেয়ার কথা জানিয়ে ফারুক বলেন, ‘আমাদের কিছু টিকিট সৌজন্যমূলক দিতে হয়, কিছু এজেন্সি আছে, যারা কাজ করে। তাদের কিছু দাবি থাকে। ক্রীড়া মন্ত্রণালয়, র‌্যাব, পুলিশ, যারা যারা থাকেন, তাদের কথা বিবেচনায় রেখেছি। সৌজন্যমূলক সেই টিকিটগুলো যেন আমরা সনাক্ত করতে পারি। টিকেটে কিউআর কোড থাকবে। কোনটা সৌজন্যমূলক, কোনটা রাজস্ব টিকিট, সেটা যেন বুঝতে পারি, সেই ব্যবস্থা আমরা করতে যাচ্ছি।’

‘সামনে দুটি টেস্ট ম্যাচ আছে। পাইলট প্রজেক্ট হবে এই সিরিজ। বেশি টিকিট করতে হবে না, টেস্ট ম্যাচে দর্শক বেশি হয় না। ব্যবস্থাপনা কেমন হতে পারে, এসব নিয়ে আলোচনা হবে। সিরিজ যেহেতু খুব কাছে, আমরা দেখব। সিস্টেমটা যারা তৈরি করছে, তারা যদি দিতে পারে, তাহলে চেষ্টা করব আমরা।’

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

শেয়ারবাজারের সর্বশেষ

বিএটিবিসি বিএটিবিসি
পুঁজিবাজার8 hours ago

বিএটিবিসির সিএসআরের অর্থ লোপাট, জড়িতরা চাকরিচ্যুত

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত বহুজাতিক কোম্পানি ব্রিটিশ আমেরিকান টোব্যাকো বাংলাদেশ কোম্পানি (বিএটিবি) লিমিটেডের কর্পোরেট সামাজিক দায়বদ্ধতা কর্মসূচির...

বিএটিবিসি বিএটিবিসি
পুঁজিবাজার11 hours ago

রেনাটার লভ্যাংশ ঘোষণা

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি রেনাটা পিএলসি গত ৩০ জুন,২০২৪ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে।...

বিএটিবিসি বিএটিবিসি
পুঁজিবাজার12 hours ago

পুঁজিবাজার সংস্কার নিয়ে অংশীজনদের সঙ্গে বসছে বিএসইসি

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন দেশের পুঁজিবাজারের সংস্কারের বিষয়ে স্টেকহোল্ডার বা অংশীজনদের সঙ্গে গুরুত্বপূর্ণ বৈঠকে বসছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ...

বিএটিবিসি বিএটিবিসি
পুঁজিবাজার14 hours ago

ডিএসইতে পিই রেশিও কমেছে ১.৯২ শতাংশ

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন বিদায়ী সপ্তাহে (২২ সেপ্টেম্বর থেকে ২৬ সেপ্টেম্বর) দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সার্বিক...

বিএটিবিসি বিএটিবিসি
পুঁজিবাজার15 hours ago

সাপ্তাহিক দরপতনের শীর্ষে নিউ লাইন ক্লোথিংস

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন বিদায়ী সপ্তাহে (২২ সেপ্টেম্বর-২৬ সেপ্টেম্বর) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন হওয়া ৩৯৬...

বিএটিবিসি বিএটিবিসি
পুঁজিবাজার15 hours ago

সপ্তাহজুড়ে ইসলামী ব্যাংকের শেয়ারদর বেড়েছে ৩০ শতাংশ

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন বিদায়ী সপ্তাহে (২২ সেপ্টেম্বর-২৬ সেপ্টেম্বর) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন হওয়া ৩৯৬...

বিএটিবিসি বিএটিবিসি
পুঁজিবাজার16 hours ago

সাপ্তাহিক লেনদেনের শীর্ষে ব্রাক ব্যাংক

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন বিদায়ী সপ্তাহে (২২ সেপ্টেম্বর-২৬ সেপ্টেম্বর) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৩৯৬ কোম্পানির শেয়ার...

বিএটিবিসি বিএটিবিসি
পুঁজিবাজার16 hours ago

পুঁজিবাজারে ফ্লোর প্রাইস দীর্ঘমেয়াদি ক্ষতি করে: ডিসিসিআই প্রেসিডেন্ট

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে দীর্ঘমেয়াদি বিনিয়োগকারীদের কাছে আমরা পৌঁছাতে পারছি না। এর মধ্যে ফ্লোর প্রাইস ছিলো রেগুলেটরি ব্যর্থতা।...

বিএটিবিসি বিএটিবিসি
পুঁজিবাজার17 hours ago

বিএসইসি চেয়ারম্যানের পদত্যাগের দাবি বিনিয়োগকারীদের

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজার সংক্রান্ত বিষয়ে সকল স্টেকহোল্ডারদের সুচিন্তিত মতামত গ্রহন করে পারস্পরিক অনাস্থা দূর করে বিনিয়োগকারীদেরকে আস্থায়...

বিএটিবিসি বিএটিবিসি
পুঁজিবাজার1 day ago

ডিএসইতে বাজার মূলধন কমেছে ১০ হাজার কোটি টাকা

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উত্থান-পতনের মধ্য দিয়ে লেনদেন হয়েছে। তবে সপ্তাহ...

বিএটিবিসি বিএটিবিসি
অর্থনীতি2 days ago

শেয়ার কারসাজি নিয়ে যা বললেন সাকিব

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সাকিব আল হাসান যেন বিতর্কের আরেক নাম। ক্যারিয়ারের খুব কম সময়ই বিতর্ক আর সমালোচনাকে পাশ...

বিএটিবিসি বিএটিবিসি
পুঁজিবাজার2 days ago

ব্লকে ১৫ কোটি টাকার লেনদেন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের শেষ কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্লকে মোট ৩০টি কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে। কোম্পানিগুলোর...

বিএটিবিসি বিএটিবিসি
পুঁজিবাজার3 days ago

প্রাইম ব্যাংকের উদ্যোক্তা পরিচালকের শেয়ার হস্তান্তরের ঘোষণা

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রাইম ব্যাংক পিএলসির এক উদ্যোক্তা পরিচালক শেয়ার হস্তান্তরের ঘোষণা দিয়েছেন। ঢাকা স্টক এক্সচেঞ্জ...

বিএটিবিসি বিএটিবিসি
পুঁজিবাজার3 days ago

নগদ লভ্যাংশ পাঠিয়েছে ফিনিক্স ইন্স্যুরেন্স

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি ফিনিক্স ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড ৩১ ডিসেম্বর, ২০২৩ সমাপ্ত সময়ের ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের...

বিএটিবিসি বিএটিবিসি
পুঁজিবাজার3 days ago

বিএটি বাংলাদেশের পরিচালনা পর্ষদে যোগ দিলেন নুমায়ের আলম

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন নুমায়ের আলমকে পরিচালক হিসেবে পরিচালনা পর্ষদে নিয়োগের ঘোষণা দিয়েছে বিএটি বাংলাদেশ। দুই দশকের অভিজ্ঞতা নিয়ে...

বিএটিবিসি বিএটিবিসি
পুঁজিবাজার3 days ago

রহিমা ফুডের বিষয়ে তদন্তে বিএসইসির তিন সদস্যের কমিটি

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত রহিমা ফুড কর্পোরেশন লিমিটেডের পরিশোধিত মূলধন এবং বরাদ্দকৃত শেয়ার সংখ্যা থেকে ডিমেটেড ও...

বিএটিবিসি বিএটিবিসি
পুঁজিবাজার3 days ago

লুজার তালিকাজুড়ে ‘জেড’ ক্যাটাগরিতে যাওয়া কোম্পানি

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৬টি কোম্পানির...

বিএটিবিসি বিএটিবিসি
পুঁজিবাজার3 days ago

দরবৃদ্ধির শীর্ষে ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৬ কোম্পানির...

বিএটিবিসি বিএটিবিসি
পুঁজিবাজার3 days ago

লেনদেনের শীর্ষে সোশ্যাল ইসলামী ব্যাংক

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৩৯৬টি কোম্পানির শেয়ার ও ইউনিট...

বিএটিবিসি বিএটিবিসি
পুঁজিবাজার3 days ago

ক্যাটাগরি পরিবর্তনের প্রভাবে শেয়ারবাজারে বড় পতন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থার নির্দেশনা মোতাবেক দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) একযোগে ২৮টি কোম্পানির...

ফেসবুকে অর্থসংবাদ

বিএটিবিসি
ব্যাংক6 hours ago

বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক হলেন কাকলী জাহান

বিএটিবিসি
ক্যাম্পাস টু ক্যারিয়ার6 hours ago

ছাত্ররাজনীতি নিয়ে যে সিদ্ধান্ত নিলো বুয়েট প্রশাসন

বিএটিবিসি
আন্তর্জাতিক6 hours ago

পাকিস্তানে হেলিকপ্টার বিধ্বস্ত, ৬ জন নিহত

বিএটিবিসি
সারাদেশ7 hours ago

বিপৎসীমার কাছাকাছি তিস্তার পানি

বিএটিবিসি
জাতীয়7 hours ago

পাঠ্যপুস্তক সংশোধন-পরিমার্জন কমিটি বাতিল

বিএটিবিসি
টেলিকম ও প্রযুক্তি8 hours ago

মধ্যরাত থেকে ইন্টারনেটে ধীরগতি থাকতে পারে

বিএটিবিসি
পুঁজিবাজার8 hours ago

বিএটিবিসির সিএসআরের অর্থ লোপাট, জড়িতরা চাকরিচ্যুত

বিএটিবিসি
অর্থনীতি9 hours ago

চার দফা বৃদ্ধির পর কমলো স্বর্ণের দাম

বিএটিবিসি
জাতীয়9 hours ago

ইসির কর্মকর্তাদের সম্পদের হিসাব দিতে প্রস্তুতির নির্দেশ

বিএটিবিসি
ক্যাম্পাস টু ক্যারিয়ার10 hours ago

ইবিতে শহীদ আবু সাইদ অন্তঃহল ফুটবল টুর্নামেন্ট শুরু

বিএটিবিসি
স্বাস্থ্য10 hours ago

ডেঙ্গুতে সাতজনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ৮৬০

বিএটিবিসি
ক্যাম্পাস টু ক্যারিয়ার10 hours ago

শিক্ষার্থীদের সঙ্গে ইবি উপাচার্যের মতবিনিময় সভা সোমবার

বিএটিবিসি
আন্তর্জাতিক10 hours ago

হাসান নাসরাল্লাহর মৃত্যু নিশ্চিত করলো হিজবুল্লাহ

বিএটিবিসি
পুঁজিবাজার11 hours ago

রেনাটার লভ্যাংশ ঘোষণা

বিএটিবিসি
পুঁজিবাজার12 hours ago

পুঁজিবাজার সংস্কার নিয়ে অংশীজনদের সঙ্গে বসছে বিএসইসি

বিএটিবিসি
জাতীয়12 hours ago

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহত ১৫৮১

বিএটিবিসি
জাতীয়13 hours ago

কাজের মধ্য দিয়ে জনগণের আস্থা অর্জন করতে হবে: ডিএমপি কমিশনার

বিএটিবিসি
অন্যান্য13 hours ago

রিমান্ড শেষে কারাগারে সাবেক রেলমন্ত্রী সুজন

বিএটিবিসি
পুঁজিবাজার14 hours ago

ডিএসইতে পিই রেশিও কমেছে ১.৯২ শতাংশ

বিএটিবিসি
জাতীয়14 hours ago

ঢাকার খাল দিয়ে ব্লু নেটওয়ার্ক তৈরির পরিকল্পনা হচ্ছে: রিজওয়ানা

বিএটিবিসি
আন্তর্জাতিক14 hours ago

হিজবুল্লাহ নেতা নাসরাল্লাহকে হত্যার দাবি ইসরায়েলের

বিএটিবিসি
জাতীয়14 hours ago

আমার কথা বলে চাঁদা আদায়ের চেষ্টা করলে পুলিশে দিন: আসিফ নজরুল

বিএটিবিসি
পুঁজিবাজার15 hours ago

সাপ্তাহিক দরপতনের শীর্ষে নিউ লাইন ক্লোথিংস

বিএটিবিসি
পুঁজিবাজার15 hours ago

সপ্তাহজুড়ে ইসলামী ব্যাংকের শেয়ারদর বেড়েছে ৩০ শতাংশ

বিএটিবিসি
পুঁজিবাজার16 hours ago

সাপ্তাহিক লেনদেনের শীর্ষে ব্রাক ব্যাংক

২০১৮ সাল থেকে ২০২৩

অর্থসংবাদ আর্কাইভ

তারিখ অনুযায়ী সংবাদ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
১০১১১৩
১৫১৬১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭
৩০