Connect with us

বিনোদন

ঈদে বাংলার সঙ্গে একগুচ্ছ হিন্দি গানও শোনাবেন মাহফুজুর রহমান

Published

on

ডিএসই

এবারের কোরবানির ঈদে দেশবাসীকে বিনোদন দিতে দুই ভাষার একগুচ্ছ গান নিয়ে টেলিভিশনের পর্দায় হাজির হচ্ছেন এটিএন বাংলা এবং এনটিএন নিউজের চেয়ারম্যান মাহফুজুর রাহমান।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে এটিএন বাংলা জানিয়েছে, ঈদের দিন রাত সাড়ে ১০টায় প্রচারিত হবে মাহফুজুর রহমানের একক সঙ্গীতানুষ্ঠান ‘আমার চোখের আলো’।

‌ওই অনুষ্ঠানে ১০টি গান শোনাবেন মাহফুজুর রহমান। গানগুলোতে সুরারোপ করেছেন মান্নান মোহাম্মদ ও রাজেশ ঘোষ।

বাংলা ছাড়াও হিন্দি গান গাইবেন মাহফুজুর রহমান। নীলে নীলে আম্বার, দিল দে দিয়া হ্যায়, হামে অর জিনে কি, জিনা ইয়াহান মারনা ইয়াহান, আমার চোখের আলো, তুমি তো জানো না প্রিয়, তোমার নিঃশ্বাসে বিষ ছিল, চুপ কেন তুমি চুপ কেন এবং প্রথম প্রেম শিরোনামের গানগুলো গাইবেন তিনি।

এছাড়া ঈদের পরদিন রাত সাড়ে ১০টায় প্রচার হবে সংগীতানুষ্ঠান ‘ওয়াদা করো’। ওই অনুষ্ঠানে মাহফুজুর রহমানের সঙ্গে কয়েকটি গানে পাওয়া যাবে কণ্ঠশিল্পী নীলিমা, ভাবনা আহমেদ ও তাহমিনাকে।

‘ওয়াদা করো’ শিরোনামের অনুষ্ঠানে মাহফুজ গাইবেন ‘কেহেদু তুমছে’, ‘তুঝে দেখা তু ইয়ে’, ‘মুঝে দিলসে ভুলানা’, ‘মেরা দিল ভি কিতনা পাগল’, ‘ঢোলনা’, ‘তু চিজ বাড়ি হ্যায় মাস্ত মাস্ত’, ‘ওয়াদা কারো’, ‘সাস মে তেরি’, ‘তু তু হ্যায় ওয়াহি দিলনে’ এবং ‘কিতনি বেচেইন হোকে’ শিরোনামের গান।

এটিএন বাংলার পাশাপাশি ঈদে এটিএন নিউজে প্রচার হবে মাহফুজুর রহমানের একক সংগীতানুষ্ঠান ‘জড়িয়ে আছি তোমায়’। এ অনুষ্ঠানটিও সাজানো হয়েছে বাংলা এবং হিন্দি গানের পসরা দিয়ে।

২০১৬ সাল থেকে ধারাবাহিকভাবে এটিএন বাংলায় একক সংগীতানুষ্ঠান করে যাচ্ছেন মাহফুজুর রহমান। তার গান এবং গায়কি নিয়ে সামাজিক যোগাযোগের মাধ্যমে নানামুখী আলোচনা রয়েছে। তারপরও টিআরপিতেও অন্যসব অনুষ্ঠানকে টেক্কা দিয়ে উপরে উঠে আসে তার গাওয়া একক গানের অনুষ্ঠান।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

বিনোদন

কলকাতায় আজীবন সম্মাননা পেলেন আবুল হায়াত

Published

on

ডিএসই

ভারতের কলকাতায় ‘বেঙ্গল ফিল্ম অ্যান্ড টেলিভিশন চেম্বার অব কমার্স’র উদ্যোগে আয়োজিত একটি পুরস্কার অনুষ্ঠানে আজীবন সম্মাননা পেলেন একুশে পদকপ্রাপ্ত গুণী অভিনেতা আবুল হায়াত। বাংলাদেশে প্রখ্যাত অভিনেতা প্রয়াত নায়করাজ রাজ্জাকের নামে এ সম্মাননার নামকরণ করা হয়েছে।

শনিবার (৮ জুন) কলকাতার স্প্রিং ক্লাবে বেঙ্গল ফিল্ম অ্যান্ড টেলিভিশন চেম্বার অব কমার্স (বিএফটিসিসি) আয়োজিত এক অনুষ্ঠানে তার হাতে এই সম্মাননা তুলে দেওয়া হয়।

সম্মাননা প্রাপ্তির প্রতিক্রিয়ায় আবুল হায়াত বলেন, চলচ্চিত্রে আমার যাত্রা শুরু হয়েছিল কলকাতার প্রখ্যাত পরিচালক ঋত্বিক ঘটকের হাত ধরে। সেখানে আমার দেশের নায়করাজের নামে আজীবন সম্মাননায় আমি ভূষিত হয়েছি। এটা অত্যন্ত আবেগপ্রবণ বিষয়। এছাড়া খেয়াল করলাম, পশ্চিমবঙ্গের মানুষ আমাদের দেশের নাটক-সিনেমার ব্যাপারে বেশ উৎসাহী। বিষয়টি আমার ভালো লেগেছে।

পুরস্কার প্রদান অনুষ্ঠানে আবুল হায়াতকে উত্তরীয় পরিয়ে দেওয়া হয়। এ সময় তাকে সম্মাননা স্মারক, ফুলের তোড়া, সনদ এবং নগদ অর্থ প্রদান করা হয়। তার হাতে এই পুরস্কার তুলে দেন বাংলাদেশের দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী মহিববুর রহমান।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

বিনোদন

এইডস হওয়ার খবরটি গুজব-বিব্রতকর: মমতাজ

Published

on

ডিএসই

দেশের জনপ্রিয় ফোক সম্রাজ্ঞী মমতাজ বেগম এইডসে আক্রান্ত হয়েছেন বলে সম্প্রতি একটি তথ্য সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে। তবে বিষয়টি নিতান্তই গুজব এবং নিজের বিব্রতকর বলে জানিয়েছেন এই গায়িকা।

সম্প্রতি যুক্তরাষ্ট্রে একাধিক স্টেজ শোতে অংশ নিয়ে শ্রোতাদের মাতিয়েছেন মমতাজ। ফিরেছেন দেশে। আসন্ন কোরবানির ঈদে একগুচ্ছ গান নিয়ে আসছেন ভক্ত-শ্রোতাদের সামনে। মমতাজ জানালেন, এত সব কাজের ভিড়ে তাঁকে সামলাতে হচ্ছে নানা ধরনের মিথ্যাচার।

বাংলা গানের এই গুণী শিল্পী বললেন, ‘শুনলাম, আমার নাকি এইডস হয়েছে! বিষয়টি বিব্রতকর। আল্লাহর রহমতে আমি সুস্থ ও খুব ভালো আছি। আর সে কারণেই স্টেজ শো নিয়ে দেশ-বিদেশ ঘুরে বেড়াতে পারছি। ঈদের পরও দেশের বাইরে যাচ্ছি। যারা এসব মিথ্যা কিংবা গুজব ছড়াচ্ছে তাদের সুবুদ্ধির উদয় হোক। যারা এসব বিভ্রান্তিকর তথ্য ছড়াচ্ছে তাদের বলব, এগুলো ভালো না, ভালো পথে থাকেন। আর আমার ভক্তদের বলব, এসব গুজবে কান দেবেন না। সবার দোয়ায় আপনাদের মমতাজ অনেক অনেক ভালো আছে।’

মমতাজ আরও বলেন, ‘ঈদের পর দিন আবার স্টেজ শোতে অংশ নিতে দুবাই যাচ্ছি। গান গাওয়ার পাশাপাশি সেখানের একটি অ্যাওয়ার্ড অনুষ্ঠানেও অংশ নেব। সব শেষ করে চলতি মাসের ২৩-২৪ তারিখে দেশে ফেরার ইচ্ছা আছে।’

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

বিনোদন

কণ্ঠনালীর রোগে আক্রান্ত তাহসান

Published

on

ডিএসই

দেশের জনপ্রিয় সংগীতশিল্পী ও অভিনেতা তাহসান খান। সংগীতশিল্পী হিসেবে তার শুরুটা শূন্য দশকে। জনপ্রিয়তায় এখনো তিনি শীর্ষে। প্রশংসা কুড়িয়েছেন অভিনয়শিল্পী হিসেবেও। কণ্ঠ দিয়ে লাখো সংগীতপ্রেমীদের মন জয় করেছেন তাহসান খান, তার সেই কণ্ঠনালীতেই বাসা বেঁধেছে একটি কঠিন অসুখ! হেটেরোটোপিয়া নামক এক রোগে ভুগছেন তাহসান।

জানা গেছে, এই রোগে আক্রান্ত হলে গলার কাঠামো পরিবর্তন হয়ে যায়, কমে যায় গান গাওয়ার মনোবল। এতে দিনে দিনে গান গাইতে অক্ষম করে তুলছে এই শিল্পীকে।

সম্প্রতি এক সংবাদমাধ্যমে দেওয়া এক সাক্ষাৎকারে অসুখটির কথা জানান তাহসান। তিনি জানান, ২০১৮ সাল থেকে এই অসুখে ভুগছেন তিনি। জানতে পারেন ভোকাল কর্ডের অসুস্থতায় ভুগছেন তিনি। এরপর থেকেই আগের মতো গান গাইতেন পারেন না।

তবে চিকিৎসা চললেও ভবিষ্যতে স্বাভাবিকভাবে গান গাইতে পারবেন কি না, তা নিয়েও শঙ্কা প্রকাশ করেছেন এই শিল্পী। তিনি বলেন, ‘শেষ ছয় বছর ধরে আমি বুঝে গেছি, কখন আমার গলা গাওয়ার অবস্থায় আছে, আর কখন নেই। যখন সমস্যাগুলো অনুভূত হয়, তখন একেবারেই গাইতে পারি না। সামনে গান গাওয়া কিংবা লাইভ পারফর্মেন্স করা অনেকটাই হয়ত কমে যাবে।’

অসুখটি নিরাময় সম্ভব কি না এমন প্রশ্নে এই শিল্পী বলেন, ‘যতটুকু ক্ষতি হয়েছে, তার চেয়ে বেশি যেন ক্ষতি না হয়, ওটাই বন্ধ করার চেষ্টা চলছে।’

এ সময় ভক্ত- শ্রোতাদের উদ্দেশে তাহসান বলেন, ‘ভবিষ্যতে যদি আমার কনসার্ট কমে যায় অথবা আমার লাইভে গান গাওয়া কমে যায় তাহলে মনে করবেন আমার এই সমস্যাটার কারণেই আমি আর গাইতে পারছি না।’

এদিকে কোরবানির ঈদ উপলক্ষ্যে ওটিটি প্ল্যাটফর্ম চরকিতে মুক্তি পাচ্ছে তাহসানের প্রথম ওয়েবসিরিজ ‘বাজি’। এই সিরিজ দিয়ে প্রায় দুই বছর পর অভিনয়ে ফিরছেন তিনি।

উল্লেখ্য, ২০০৪ সালে জি-সিরিজ থেকে প্রকাশ পায় তাহসানের একক অ্যালবাম ‘কথোপকথন’। এর ‘ঈর্ষা’, ‘চতুর্থ মাত্রা’, ‘বৃত্তাল্পনা’, ‘কথোপকথন’ গানগুলো বেশ জনপ্রিয়তা লাভ করে। এরপর প্রকাশ পায় তার আরও একটি অ্যালবাম, নাম ‘কৃতদাসের নির্বাণ’। এতে ছিল ‘প্রেমমাতাল’, ‘কাদা’ প্রভৃতি গানগুলো।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

বিনোদন

বাংলাদেশ কপিরাইট অফিস ও বিএলসিপিএস’র যৌথ আয়োজনে মেন্টরশিপ প্রোগ্রাম

Published

on

ডিএসই

বাংলাদেশে সংগীত প্রণেতাগণের মেধাস্বত্ব সংরক্ষণ, মেধাস্বত্বের বিপরীতে রয়েলিটি আদায় ও বিতরণ বিষয়ে সরকার অনুমোদিত দেশের একমাত্র সিএমও হিসেবে ২০১৩ সাল থেকে কাজ করছে বাংলাদেশ লিরিসিস্ট, কম্পোজার্স অ্যান্ড পারফরমারস সোসাইটি বা বিএলসিপিএস। ব্যাবহারিক কাজে আন্তর্জাতিক মানের সক্ষমতা অর্জনের লক্ষ্যে দেশের ও দেশের বাইরের নানা সংস্থা ও কর্তৃপক্ষের সঙ্গে যুক্ত হয়ে কার্যক্রম পরিচালনা করছে বিএলসিপিএস। এরই ধারাবাহিকতায় আজ মঙ্গলবার (৪ জুন) বাংলাদেশ কপিরাইট অফিস ও বিএলসিপিএস যৌথভাবে ঢাকার সিক্স সিজনস হোটেলে দিনব্যাপী মেন্টরশিপ প্রোগ্রামের আয়োজন করে। আয়োজনে সহযোগিতায় ছিল ডব্লিওআইপিও এবং জাপান কপিরাইট অফিস।

‘কপিরাইট ব্যবস্থাপনায় নিয়োজিত সংস্থাসমূহের পরিচালনার নিমিত্তে ওয়াইপো মেন্টরশিপ প্রোগ্রাম’ শীর্ষক এই আয়োজনে ওয়ার্ল্ড ইন্টেলেকচুয়াল প্রোপার্টি অর্গানাইজেশন (ডব্লিওআইপিও), বিশ্বব্যাপী সিএমওগুলোর আন্তর্জাতিক কনফেডারেশন (সিআইএসএসি) এবং ইন্ডিয়ান পারফর্মিং রাইট সোসাইটি (আইপিআরএস)–এর প্রতিনিধিগণ উপস্থিত থেকে বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ ও পরামর্শ প্রদান করেন।

সকল ১০টায় আয়োজনের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন বিএলপিএসের প্রধান নির্বাহী কর্মকর্তা সংগীতশিল্পী হামিন আহমেদ, ডব্লিওআইপিওর কপিরাইট ম্যানেজমেন্ট বিভাগের প্রোগ্রাম অফিসার মিইউকি মোনরোয়িং এবং সংস্কৃতি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব নাফরিজা শ্যামা। স্বাগত বক্তব্য শেষে আয়োজনের উদ্বোধন ঘোষণা করেন বাংলাদেশ কপিরাইট অফিসের কপিরাইট রেজিস্ট্রার মো. দাউদ মিয়া।

দিনব্যাপী আয়োজনে গুরুত্বপূর্ণ ৫টি সেশন অনুষ্ঠিত হয়। এগুলো হলো স্থানীয় সিএমও’র প্রতিষ্ঠা ও উন্নয়নে কালেকটিভ ম্যানেজমেন্ট ও নতুন প্রকল্প গ্রহণে ডব্লিউআইপিও’র কার্যক্রম, বিশ্বজুড়ে সংগীত প্রণেতাদের নিরবচ্ছিন্নভাবে প্রতিনিধিত্ব করা এবং কার্যকরভাবে তাদের কাছে রয়েলিটি প্রবাহ নিশ্চিত করার জন্য সিআইএসএসির ভূমিকা ও উদ্যোগ, সংগীত প্রণেতা ও সংগীত শ্রোতা/ভোক্তাদের জন্য সৃজনশীল ইকোসিস্টেম তৈরিতে স্থানীয় সিএমওর ভূমিকা, বাংলাদেশে কপিরাইট ও রিলেটেড রাইটসের বর্তমান অবস্থা ও ভবিষ্যত এবং সর্বশেষ সেশনে বিএলসিপিএসের বর্তমান কার্যক্রম, ভবিষ্যত পরিকল্পনা ও দৃষ্টিভঙ্গি তুলে ধরেন হামিন আহমেদ। প্রতিটি সেশন শেষে ছিল প্রশ্নোত্তর পর্ব।

দিনের শেষ সেশনে বিএলসিপিএসর বর্তমান কার্যক্রমের অবস্থা এবং ভবিষ্যতের দৃষ্টিভঙ্গি তুলে ধরেন এর সিইও হামিন আহমেদ। তিনি বলেন, বাংলাদেশের গীতিকার, সুরকার ও কণ্ঠশিল্পীদের সিএমও হিসেবে বিএলসিপিএস (বাংলাদেশ লিরিসিস্ট, কমপোজার অ্যান্ড পারফরমার্স সোসাইটি) সরকারি অনুমোদন পায় ২০১৪ সালে। দেশের গীতিকার, সুরকার ও কণ্ঠশিল্পীদের কপিরাইটসহ অন্যান্য স্বার্থ সংরক্ষণের জন্য কাজ করছে। পশ্চিমাদেশগুলোতে এ ধরনের উদ্যোগ অনেক সফলতা পেয়েছে। আর এর বিকল্প আর নেই। বাংলাদেশ স্বাধীনতা পাবার ৫৩ বছর কেটে যাবার পরও মেধাস্বত্ব সংরক্ষণ এবং রয়্যালটি আদায়ের বিষয়টি ছিল হজবরল। এই কারণে বাংলাদেশের গীতিকার, সুরকার ও কণ্ঠশিল্পীদের জন্য সিএমও হিসেবে কাজ করছে । আর বাংলাদেশ ইন্ডাস্ট্রিতে এই ধরনের সুবিধা নেবার সিস্টেম দ্বিতীয়টি নেই।

অনুষ্ঠানে নকীব খান, শহীদ মাহমুদ জঙ্গি, শেখ মনিরুল ইসলাম টিপু (ওয়ারফেজ), মাকসুদুল হক , শওকত আলী ইমন, অর্ণব, বালাম, আলিফ আলাউদ্দিন, জয় শাহরিয়ার, রাহুল আনন্দ (জলের গান), প্রীতম হাসান, গীতিকার সুরকার প্রিন্স মাহমুদ, অ্যাসেজ ব্যান্ডের জুনায়েদ ইভানসহ অনেকে উপস্থিত ছিলেন।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

বিনোদন

দেশে ফিরেছেন সাবিনা ইয়াসমিন

Published

on

ডিএসই

কিংবদন্তি সংগীতশিল্পী সাবিনা ইয়াসমিন। দীর্ঘ সাড়ে তিন মাস সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন থাকার পর গত ৩১ মে বাংলাদেশে ফিরেছেন তিনি। এখন এ শিল্পী তার ঢাকায় নিজের বাসায় আছেন।

সোমবার (৩ মে) এ শিল্পীর মেয়ে ফাইরুজ ইয়াসমীন বাঁধন গণমাধ্যমকে এ বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, নিয়মিত চেকআপের জন্য তার আম্মুকে সিঙ্গাপুর যেতে হয়। এরপর পরীক্ষা–নিরীক্ষা শেষে চিকিৎসকেরা দাঁতের সমস্যা দেখতে পান। এরই পরিপ্রেক্ষিতে ৭ ফেব্রুয়ারি একটি অস্ত্রোপচার হয় বলে জানান সাবিনা ইয়াসমীন মেয়ে।

বাঁধন বলেন, অস্ত্রোপচার শেষে আম্মুকে রেডিওথেরাপি নিতে হয়। তবে রেডিওথেরাপির কারণে আম্মুর শরীরে পার্শ্বপ্রতিক্রিয়া হয়। আগামী এক বছর আম্মুকে নির্দিষ্ট সময় পরপর সিঙ্গাপুর যেতে হবে। চিকিৎসকের নির্দেশমতো তাকে চলতে হবে।

সাবিনা ইয়াসমিন জানান, প্রতিবছরই নিয়মিত চেকআপের জন্য তিনি সিঙ্গাপুর যাস। এবারও তার ব্যতিক্রম হয়নি। তবে এবার চেকআপে এসে তার দাঁতে একটু সমস্যা দেখা দেয়। এরপর দাঁতে ছোট একটি সার্জারি করতে হয়।

উল্লেখ্য, সামাজিক যোগাযোগ মাধ্যমে গুঞ্জন উঠেছিল যে সাবিনা ইয়াসমিন আবারও ক্যান্সারে আক্রান্ত হয়েছেন। এ বিষয়ে মূলধারার বেশ কিছু গণমাধ্যম ক্যান্সারে আক্রান্ত হওয়ার খবর প্রকাশ করেছিল।

এরপর দেশবাসীর প্রতি বার্তা পাঠান সাবিনা ইয়াসমিন। সেই বার্তায় তিনি বলেছিলেন, নিয়মিত চেকআপের জন্য সিঙ্গাপুরে তিনি। একই সঙ্গে নিজের বর্তমান শারীরিক অবস্থা নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম ও গণমাধ্যম থেকে বিভ্রান্তিকর তথ্য পাচ্ছেন বলেও জানান শিল্পী নিজে।

সাবিনা ইয়াসমিন একজন বাংলাদেশি নেপথ্য সংগীতশিল্পী। বাংলাদেশের চলচ্চিত্রের গানের পাশাপাশি তিনি দেশাত্মবোধক গান থেকে শুরু করে উচ্চাঙ্গ, ধ্রুপদী, লোকসংগীত ও আধুনিক বাংলা গানসহ বিভিন্ন ধারার নানান আঙ্গিকের সুরে গান গেয়ে নিজেকে দেশের অন্যতম সেরা সংগীতশিল্পী হিসেবে প্রতিষ্ঠিত করেছেন।

চলচ্চিত্রের গানে কণ্ঠ দিয়ে তিনি ১৪টি জাতীয় চলচ্চিত্র পুরস্কার ও ৬টি বাচসাস পুরস্কার অর্জন করেছেন। শিল্পকলার সঙ্গীত শাখায় অবদানের জন্য বাংলাদেশ সরকার তাকে ১৯৮৪ সালে দ্বিতীয় সর্বোচ্চ বেসামরিক রাষ্ট্রীয় সম্মাননা একুশে পদক এবং ১৯৯৬ সালে সর্বোচ্চ বেসামরিক রাষ্ট্রীয় সম্মাননা স্বাধীনতা পুরস্কারে ভূষিত করে।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

শেয়ারবাজারের সর্বশেষ

ডিএসই ডিএসই
পুঁজিবাজার6 hours ago

ডিএসইর পিই রেশিও কমেছে

বিদায়ী সপ্তাহে (৯ জুন -১৩ জুন) ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) পিই রেশিও (সার্বিক মূল্য আয় অনুপাত) কমেছে। আগের সপ্তাহের তুলনায়...

ডিএসই ডিএসই
পুঁজিবাজার6 hours ago

বাংলাদেশ ফাইন্যান্সের সর্বোচ্চ দরপতন

বিদায়ী সপ্তাহে (৯ জুন-১৩ জুন) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন হওয়া ৩৯৪ কোম্পানির মধ্যে ৩২৩টির শেয়ারদর কমেছে।...

ডিএসই ডিএসই
পুঁজিবাজার7 hours ago

সাপ্তাহিক দরবৃদ্ধির শীর্ষে সমতা লেদার

বিদায়ী সপ্তাহে (৯ জুন-১৩ জুন) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন হওয়া ৩৯৪ কোম্পানির মধ্যে ৫৪টির শেয়ার ও...

ডিএসই ডিএসই
পুঁজিবাজার7 hours ago

সাপ্তাহিক লেনদেনের শীর্ষে বিকন ফার্মা

বিদায়ী সপ্তাহে (৯ জুন-১৩ জুন) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৩৯৪ কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে লেনদেনের...

ডিএসই ডিএসই
পুঁজিবাজার24 hours ago

ঈদের আগে নেতিবাচক শেয়ারবাজার

দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) বিদায়ী সপ্তাহে (৯ জুন থেকে ১৩ জুন) গড় লেনদেন ১৬ শতাংশের বেশি কমেছে।...

ডিএসই ডিএসই
পুঁজিবাজার1 day ago

কাস্টমস লাইসেন্স পেয়েছে সামিট পোর্টের সহযোগী কোম্পানি

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি সামিট অ্যালায়েন্স পোর্ট লিমিটেডের সাবসিডিয়ারি কনটেইনার ট্রান্সপোর্টেশন সার্ভিসেস লিমিটেড (সিটিএসএল) ফ্রেইট ফরোয়ার্ডিং ও শিপিং এজেন্সি ব্যবসার জন্য...

ডিএসই ডিএসই
পুঁজিবাজার1 day ago

বন্ড ছেড়ে ৫০০ কোটি টাকা তুলবে ট্রাস্ট ব্যাংক

সাব-অর্ডিনেটেড বন্ড ইস্যু করে পুঁজিবাজার থেকে ৫০০ কোটি টাকা সংগ্রহ করবে তালিকাভুক্ত ব্যাংকিং প্রতিষ্ঠান ট্রাস্ট ব্যাংক লিমিটেড। বৃহস্পতিবার (১৩ জুন)...

ডিএসই ডিএসই
পুঁজিবাজার1 day ago

ভিআইপিবি ফিক্সড ইনকাম ফান্ডের প্রসপেক্টাস অনুমোদন

সম্পদ ব্যবস্থাপনা প্রতিষ্ঠান ভিআইপিবি অ্যাসেট ম্যানেজমেন্ট কোাম্পানি লিমিটেডের ফিক্সড ইনকাম ফান্ডের খসড়া প্রসপেক্টাস অনুমোদন করেছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন...

ডিএসই ডিএসই
পুঁজিবাজার2 days ago

ইউনাইটেড ফাইন্যান্সের লভ্যাংশ অনুমোদন

সমাপ্ত ২০২৩ অর্থবছরের জন্য ঘোষিত ৬ শতাংশ নগদ লভ্যাংশ অনুমোদন করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ইউনাইটেড ফাইন্যান্স লিমিটেডের পরিচালনা পর্ষদ। বৃহস্পতিবার (...

ডিএসই ডিএসই
পুঁজিবাজার2 days ago

সিকদার ইন্স্যুরেন্সের লভ্যাংশ ঘোষণা

গত ৩১ ডিসেম্বর, ২০২৩ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত সিকদার ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড। আলোচ্য বছরের জন্য...

ডিএসই ডিএসই
পুঁজিবাজার2 days ago

এনআরবিসি ব্যাংকের নগদ লভ্যাংশ অনুমোদন

সমাপ্ত ২০২৩ হিসাববছরের জন্য ঘোষিত ১১ শতাংশ নগদ লভ্যাংশ অনুমোদন করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত এনআরবিসি ব্যাংক পিএলসি। বৃহস্পতিবার (১৩ জুন) অনুষ্ঠিত...

ডিএসই ডিএসই
পুঁজিবাজার2 days ago

টেকনো ড্রাগসের আইপিওতে বিনিয়োগকারীদের ব্যাপক সাড়া

টেকনো ড্রাগস পুঁজিবাজারে বিনিয়োগকারীদের নিকট থেকে ১০০ কোটি টাকার প্রাথমিক গণ প্রস্তাব (আইপিও) আহ্বান করে। আজ বৃহস্পতিবার (১৩ জুন) কোম্পানিটির...

ডিএসই ডিএসই
পুঁজিবাজার2 days ago

ব্লকে ৯৫ কোটি টাকার লেনদেন

সপ্তাহের শেষ কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্লকে ৩৪টি কোম্পানির মোট ৯৫ কোটি ৪৬ লাখ ৫৯ হাজার টাকার শেয়ার লেনদেন...

ডিএসই ডিএসই
পুঁজিবাজার2 days ago

এনসিসি ব্যাংক পরিচালকের দুই কোটি শেয়ার হস্তান্তরের ঘোষণা

পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংক খাতের প্রতিষ্ঠান ন্যাশনাল ক্রেডিট অ্যান্ড কমার্স ব্যাংকের (এনসিসি) এক পরিচালক দুই কোটি ১৪ লাখ শেয়ার হস্তান্তরের ঘোষণা...

ডিএসই ডিএসই
পুঁজিবাজার2 days ago

নগদ লভ্যাংশ পাঠিয়েছে ইউনিলিভার

পুঁজিবাজারে তালিকাভুক্ত ইউনিলিভার কনজিউমার কেয়ার লিমিটেড গত ৩১ ডিসেম্বর,২০২৩ সমাপ্ত হিসাববছরে জন্য ঘোষিত নগদ লভ্যাংশ বিনিয়োগকারীদের কাছে পাঠিয়েছে। ঢাকা স্টক...

ডিএসই ডিএসই
পুঁজিবাজার2 days ago

বিমা খাতের তিন কোম্পানির ক্রেডিট রেটিং সম্পন্ন

পুঁজিবাজারে বিমা খাতে তালিকাভুক্ত তিন কোম্পানির ক্রেডিট রেটিং সম্পন্ন করা হয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।...

ডিএসই ডিএসই
পুঁজিবাজার2 days ago

রেসের সকল ফান্ডের ব্যাংক হিসাবের লেনদেন স্থগিতাদেশ বিএফআইইউয়ের

বাংলাদেশ রেস অ্যাসেট ম্যানেজমেন্ট পিসিএল এবং তার অধীনে পরিচালিত ফান্ডসমূহের সকল ব্যাংক হিসাবের লেনদেন স্থগিত করার নির্দেশ দিয়েছে বাংলাদেশ ব্যাংকের...

ডিএসই ডিএসই
পুঁজিবাজার2 days ago

বাংলাদেশ ফাইন্যান্সের সর্বোচ্চ দরপতন

সপ্তাহের শেষ কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৬টি কোম্পানির মধ্যে ১১৩টির দর কমেছে। সবচেয়ে বেশি দর কমেছে...

ডিএসই ডিএসই
পুঁজিবাজার2 days ago

দর বৃদ্ধির শীর্ষে লিগ্যাসি ফুটওয়্যার

সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৬ প্রতিষ্ঠানের মধ্যে ২২৪টির শেয়ারদর বেড়েছে। এর...

ডিএসই ডিএসই
পুঁজিবাজার2 days ago

দিনভর উত্থান দেখিয়ে ঈদের ছুটিতে শেয়ারবাজার

ঈদুল আজহার ছুটি পূর্ববর্তী এবং সপ্তাহের শেষ কার্যদিবসে দিনভর দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সব মূল্যসূচকের ইতিবাচক ধারায়...

Advertisement

ফেসবুকে অর্থসংবাদ

ডিএসই
রাজধানী13 mins ago

গাজীপুরে বকেয়া বেতনের দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

ডিএসই
জাতীয়24 mins ago

ঈদের দিন বন্ধ থাকবে সব আন্তঃনগর ট্রেন

ডিএসই
কর্পোরেট সংবাদ50 mins ago

বিকাশ পেমেন্টে ওয়াটার পার্ক ‘ম্যানা বে’-তে ২০ শতাংশ ডিসকাউন্ট

ডিএসই
জাতীয়1 hour ago

এডিসি ও এসি পদমর্যাদার দুই কর্মকর্তাকে বদলি

ডিএসই
জাতীয়1 hour ago

ঝুঁকি নিয়ে গরুর ট্রাকে বাড়ি ফিরছেন মানুষ

ডিএসই
ক্যাম্পাস টু ক্যারিয়ার2 hours ago

ষষ্ঠ থেকে নবম শ্রেণির শিক্ষার্থীদের মূল্যায়নে ১৩ নির্দেশনা

ডিএসই
জাতীয়2 hours ago

চামড়া বেচাকেনায় প্রভাব বিস্তার করলে ব্যবস্থা: ডিএমপি কমিশনার

ডিএসই
জাতীয়3 hours ago

মিয়ানমারের সঙ্গে আলোচনার মাধ্যমে সমাধানের চেষ্টা চলছে: কাদের

ডিএসই
জাতীয়3 hours ago

কর্মী নিতে আজারবাইজানকে অনুরোধ জানালো বাংলাদেশ

ডিএসই
জাতীয়4 hours ago

পদ্মা সেতুতে একদিনে প্রায় ৫ কোটি টাকা টোল আদায়

ডিএসই
জাতীয়4 hours ago

আজ ট্রেনযোগে ঢাকা ছাড়বে দেড় লাখ মানুষ

ডিএসই
রাজধানী5 hours ago

বাস টার্মিনালে মানুষের উপচেপড়া ভিড়

ডিএসই
লাইফস্টাইল5 hours ago

কোরবানির আগে গুছিয়ে রাখবেন যেসব কাজ

ডিএসই
আন্তর্জাতিক5 hours ago

পাকিস্তানে দাম কমলো পেট্রোলের

ডিএসই
জাতীয়6 hours ago

দেশে ১৯৭৪ সালের মতো পরিস্থিতি সৃষ্টির ষড়যন্ত্র চলছে: প্রধানমন্ত্রী

ডিএসই
পুঁজিবাজার6 hours ago

ডিএসইর পিই রেশিও কমেছে

ডিএসই
পুঁজিবাজার6 hours ago

বাংলাদেশ ফাইন্যান্সের সর্বোচ্চ দরপতন

ডিএসই
পুঁজিবাজার7 hours ago

সাপ্তাহিক দরবৃদ্ধির শীর্ষে সমতা লেদার

ডিএসই
পুঁজিবাজার7 hours ago

সাপ্তাহিক লেনদেনের শীর্ষে বিকন ফার্মা

ডিএসই
জাতীয়7 hours ago

শিডিউল মেনেই ছাড়ছে ট্রেন, নেই ভোগান্তি

ডিএসই
জাতীয়7 hours ago

ঈদ নিরাপত্তায় নাগরিকদের যেসব পরামর্শ দিলো পুলিশ

ডিএসই
আন্তর্জাতিক8 hours ago

সিকিমে ভূমিধস, আটকা পড়েছেন ১০ বাংলাদেশি

ডিএসই
রাজধানী8 hours ago

আজ ঢাকার বাতাসের মান ‘মাঝারি’

ডিএসই
জাতীয়8 hours ago

বঙ্গবন্ধু সেতুতে ২৪ ঘণ্টায় প্রায় ৪ কোটি টাকার টোল আদায়

ডিএসই
জাতীয়8 hours ago

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ১৩ কিলোমিটার যানজট

২০১৮ সাল থেকে ২০২৩

অর্থসংবাদ আর্কাইভ

তারিখ অনুযায়ী সংবাদ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০