Connect with us

জাতীয়

দায়িত্ব গ্রহণ করলেন নতুন বিমান বাহিনী প্রধান

Published

on

ব্লকে

বাংলাদেশ বিমান বাহিনীর নতুন প্রধান হিসেবে নিয়োগ পেয়ে দায়িত্বভার গ্রহণ করেছেন এয়ার ভাইস মার্শাল হাসান মাহমুদ খাঁন। মঙ্গলবার (১১ জুন) আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর ( আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

এর আগে গত ২৬ মে প্রতিরক্ষা মন্ত্রণালয় থেকে জারি করা প্রজ্ঞাপন এয়ার ভাইস মার্শাল হাসান মাহমুদ খাঁন বিমান বাহিনী প্রধান হিসেব নিয়োগ করা হয়। সাবেক বিমানবাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল শেখ আবদুল হান্নানের স্থলাভিষিক্ত হন তিনি।

উপ-সচিব মো. মুঞ্জুরুল করিম স্বাক্ষরিত ওই প্রজ্ঞাপনে বলা হয়, হাসান মাহমুদ খাঁনকে এয়ার ভাইস মার্শাল পদবীতে পদোন্নতি প্রদানপূর্বক ১১ জুন থেকে তিন বছরের জন্য বিমানবাহিনী প্রধান হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

কাফি

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয়

ডিএনসিসিতে চালু হচ্ছে স্মার্ট স্কুল বাস: আতিক

Published

on

ব্লকে

পর্যায়ক্রমে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) সবগুলো স্কুলে বাস চালু করা হবে বলে জানিয়েছেন মেয়র মো. আতিকুল ইসলাম।

বুধবার (৩ জুলাই) দুপুরে রাজধানীর বনানী বিদ্যানিকেতন স্কুল অ্যান্ড কলেজ ছাত্রছাত্রীদের নিরাপদ যাতায়াতের জন্য ডিএনসিসি স্মার্ট স্কুলবাস উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

ডিএনসিসির মেয়র বলেন, অনেক স্কুল একটি বাচ্চার জন্য ১৫ থেকে ২০ হাজার টাকা নিচ্ছে। কিন্তু তারা কোনো বাসের ব্যবস্থা করছে না। আবাসিক এলাকায় স্কুলগুলোর কারণে মানুষের ভোগান্তি হচ্ছে। সময় এসেছে স্কুলবাস চালু করার। বাস চালু না করলে আমরা স্কুলগুলো বন্ধ করে দিতে বাধ্য থাকব।

মেয়র আতিকুল বলেন, বনানী এলাকায় ইংলিশ ও বাংলা মিডিয়াম অনেক স্কুল আছে। এই এলাকার যখন স্কুল শুরু ও ছুটির সময় প্রচণ্ড যানজট হয়। গত ১২ মাস আমরা এখানের স্কুলের শিক্ষক অভিভাবক ও ছাত্রছাত্রীদের সঙ্গে কথা বলেছি। ইতোমধ্যে প্রায় সাড়ে চারশ অভিভাবক আমাদের বাসের জন্য রেজিস্ট্রেশন করেছেন। আমাদের পরিকল্পনা এই স্কুলে (বনানী বিদ্যানিকেতন) সব ছাত্রছাত্রীকে এই সার্ভিসের আওতায় নিয়ে আসা। ২০টি বাসের মাধ্যমে এই স্কুলের প্রায় সাড়ে তিন হাজার ছাত্রছাত্রী বাস দেওয়া যাবে।

বিআরটিসির পুরাতন তিনটি বাস দিয়ে এই সার্ভিস উদ্বোধন করা হলো। বাসগুলো কতটা নিরাপদ হবে, এমন প্রশ্নের জবাবে মেয়র বলেন, ছাত্ররা যেসব মাইক্রোবাসে গাদাগাদি করে আসতো এর থেকে শতভাগ নিরাপদ এই বাস। আমরা পর্যায়ক্রমে বাসের সংখ্যা বাড়াবো।

ডিএনসিসি স্মার্ট স্কুলবাস উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, সংসদ সদস্য (এমপি) শবনম জাহান শিলা, খালেদা বাহার বিউটি, ডিএমপি কমিশনার হাবিবুর রহমান, বিআরটিসির চেয়ারম্যান মো. তাজুল ইসলাম প্রমুখ।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

জাতীয়

সৌদি-রাশিয়া থেকে ৭০ হাজার মেট্রিক টন সার কিনবে সরকার

Published

on

ব্লকে

রাষ্ট্রীয় চুক্তির মাধ্যমে ২০২৪-২০২৫ অর্থবছরের জন্য সৌদি আরব ও রাশিয়া থেকে ৭০ হাজার মেট্রিক টন সার কেনার অনুমোদন দিয়েছে সরকার। এতে মোট ব্যয় হবে ৩৪৪ কোটি ৩৮ লাখ ৩০ হাজার টাকা।

বুধবার (৩ জুলাই) সচিবালয়ে অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠকে এ প্রস্তাবের অনুমোদন দেওয়া হয়েছে।

বৈঠক শেষে মন্ত্রিপরিষদ বিভাগের সমন্বয় ও সংস্কার সচিব মো. মাহমুদুল হোসাইন খান সাংবাদিকদের জানান, রাষ্ট্রীয় পর্যায়ে মাডেন সৌদি আরব এবং বাংলাদেশ কৃষি উন্নয়ন করপোরেশনের (বিএডিসি) মধ্যে স্বাক্ষরিত চুক্তির আওতায় সপ্তম লটে সৌদি আরবের মা’আদেনের কাছ থেকে ৪০ হাজার মেট্রিক টন ডিএপি সার আমদানির করা হবে। এর ক্রয়মূল্য নির্ধারণ করা হয়েছে ২৪৬ কোটি ৮৫ লাখ ৬০ হাজার টাকা। প্রতি মেট্রিক টন সারের দাম ৫২৩.০০ মার্কিন ডলার। যা আগে ছিল ৫১৯.০০ মার্কিন ডলার।

তিনি বলেন, অপর এক প্রস্তাবে রাষ্ট্রীয় পর্যায়ে চুক্তির মাধ্যমে রাশিয়ার জেএসসি ফরেন ইকোনমিক করপোরেশন ও বাংলাদেশ কৃষি উন্নয়ন করপোরেশনের (বিএডিসি) মধ্যে স্বাক্ষরিত চুক্তির আওতায় ১ম লটে রাশিয়ার জেএসসি ফরেন ইকোনমিক করপোরেশনের কাছ থেকে ৩০ হাজার মেট্রিক টন এমওপি সার অনুমোদন দিয়েছে সরকার। এতে ব্যয় হবে ৯৭ কোটি ৫২ লাখ ৭০ হাজার টাকা। প্রতি মেট্রিক টনের মূল্য ধরা হয়েছে ২৭৫.৫০ মার্কিন ডলার। যা আগে ছিল প্রতি মেট্রিক টন ২৮৯.৭৫ মার্কিন ডলার।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

জাতীয়

কোটা বাতিলের দাবিতে ফের শাহবাগ অবরোধ

Published

on

ব্লকে

প্রথম ও দ্বিতীয় শ্রেণির সরকারি চাকরিতে ৩০ শতাংশ মুক্তিযোদ্ধা কোটাসহ ৫৬ শতাংশ কোটা বাতিল ও ২০১৮ সালের পরিপত্র পুনর্বহালের দাবিতে ফের শাহবাগ অবরোধ করেছেন শিক্ষার্থীরা। এতে শাহবাগ মোড়সহ আশপাশের এলাকার সব সড়কে যান চলাচল বন্ধ হয়ে গেছে। স্থবির হয়ে পড়েছে পুরো শাহবাগ। সময় যত যাচ্ছে যানজটের মাত্রা ততই ভয়ঙ্কর রূপ ধারণ করছে। গতকালও শাহবাগ মোড় অবরোধ করেছিল শিক্ষার্থীরা।

বুধবার (৩ জুলাই) বেলা আড়াইটায় শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের প্রতিটি হল থেকে আলাদা ব্যানার নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়য়ের সেন্ট্রাল লাইব্রেরির সামনে জড়ো হন। পরে সেখান থেকে বিশাল মিছিল নিয়ে হলপাড়া-ভিসি চত্বর-টিএসসি-হাইকোর্ট হয়ে শাহবাগ মোড়ে অবস্থান নেন তারা।

কোটাবিরোধীদের সড়ক অবরোধের ফলে ফার্মগেট-শাহবাগ, শাহবাগ-পল্টন-মগবাজার রোড, শাহবাগ -সায়েন্সল্যাব রোড এবং শাহবাগ-ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রবেশপথ বন্ধ হয়ে গেছে। যানজট তীব্র হওয়ায় অনেকেই গাড়ি থেকে নেমে হেঁটে গন্তব্যের দিকে যাচ্ছেন। তবে অ্যাম্বুলেন্সের নির্বিঘ্নে চলাচলের জন্য শিক্ষার্থীরা জায়গা করে দিচ্ছেন।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

জাতীয়

পাটজাত পণ্য উৎপাদনে প্রণোদনা দেওয়া হবে: মন্ত্রী

Published

on

ব্লকে

পাট ও পাটজাত পণ্য উৎপাদনে এখন থেকে প্রণোদনা দেওয়া হবে বলে জানিয়েছেন বস্ত্র ও পাটমন্ত্রী জাহাঙ্গীর কবির নানক।

তিনি আরও বলেছেন, সরকারের সিদ্ধান্ত মোতাবেক বাংলাদেশ ব্যাংক প্রণোদনার সিদ্ধান্ত জানিয়ে দিয়েছে। এ সংক্রান্ত চিঠি মন্ত্রণালয়ে এসেছে। এতে পাটের উৎপাদন, পাট ও পাটজাত পণ্য রপ্তানি বাড়বে।

বুধবার বস্ত্র ও পাট মন্ত্রণালয়ে ক্রয় কমিটির মিটিং শেষে সাংবাদিকদের সঙ্গে সমসাময়িক বিষয়ে কথা বলেন মন্ত্রী। এসময় তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, আমাদের যেকোনো মূল্যে পাটের উৎপাদন বাড়াতে হবে। আমরা তার জন্য চেষ্টা করছি। উৎপাদন এলাকার সীমানা বাড়ানোর চেষ্টা করছি, ক্ষেত্র বাড়ানোর চেষ্টা করছি।

মন্ত্রী এসময় জানান, সম্প্রতি পাটের পাতা থেকে চা উৎপাদন করা হচ্ছে। যা রপ্তানির বড় সম্ভাবনা আছে।

তিনি বলেন, এছাড়া পাট থেকে পরিবেশবান্ধব সোনালি ব্যাগ উৎপাদনে আমরা অনেক দূর এগিয়ে গেছি। অল্প সময়ে তা বাণিজ্যিকভাবে বাজারজাত করা সম্ভব হবে। তখন আমরা সারাদেশে ছড়িয়ে যাওয়া পলিথিন থেকে অনেকটা মুক্তি পাবো। এখন আমরা এ ব্যাগের দাম যেন সবার সাধ্যের মধ্যে থাকে, সে জায়গায় কাজ করছি।

ভারত ও ব্রাজিলের অ্যান্টি ডাম্পিং পলিসি প্রসঙ্গে তিনি বলেন, ভারতের নির্বাচন শেষ হয়েছে। আমরা এখন অ্যান্টি ডাম্পিং দিয়ে ভারতের সঙ্গে কাজ করবো। এছাড়া প্রধানমন্ত্রী কিছুদিন পরে ব্রাজিল যাবেন। সে সময় তাদের সঙ্গে অ্যান্টি ডাম্পিং বিষয়ে কথা হবে। আমি আশা করি, অ্যান্টি ডাম্পিং নিয়ে খুব শিগগির আনুষ্ঠানিক আলোচনায় যেতে পারবো।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

জাতীয়

পেনশন স্কিম নিয়ে শিক্ষকদের সঙ্গে বৈঠক করবেন সেতুমন্ত্রী

Published

on

ব্লকে

সর্বজনীন পেনশন স্কিম (প্রত্যয়) বাতিলের দাবিতে আন্দোলনরত পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের সঙ্গে আগামীকাল বৃহস্পতিবার বৈঠকে বসবেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এবং শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল।

বুধবার (৩ জুলাই) বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের মহাসচিব ও ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. নিজামুল হক ভুঁইয়া গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেন।

এদিকে ঢাকা বিশ্ববিদ্যালয়সহ দেশের সকল পাবলিক বিশ্ববিদ্যালয়ে টানা তৃতীয় দিনের মতো ক্লাস-পরীক্ষাসহ সব ধরনের অ্যাকাডেমিক কার্যক্রম বন্ধ আছে।

ড. নিজামুল হক বলেন, তিনি আমাদের সঙ্গে মিটিংয়ের সময় দিয়েছিলেন বুধবার সন্ধ্যায়। কিন্তু পরে সেটি পরিবর্তন করে সময় ঠিক করেছেন আগামীকাল সকালে।

এদিকে পাবলিক বিশ্ববিদ্যালয় শিক্ষকদের আন্দোলনের মধ্যে সর্বজনীন পেনশন স্কিম ‘প্রত্যয়’-এর কিছু বিষয় স্পষ্ট করে মঙ্গলবার অর্থ মন্ত্রণালয়ের দেওয়া ব্যাখ্যা প্রত্যাখ্যান করে শিক্ষকরা বলেছেন, তাদের চলমান এই আন্দোলন অব্যাহত থাকবে।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

শেয়ারবাজারের সর্বশেষ

ব্লকে ব্লকে
পুঁজিবাজার53 mins ago

ব্লকে ৪২ কোটি টাকার লেনদেন

সপ্তাহের চতুর্থ কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্লকে ৪৩টি কোম্পানির মোট ৪২ কোটি ১৪ লাখ ৮৪ হাজার টাকার শেয়ার লেনদেন...

ব্লকে ব্লকে
পুঁজিবাজার2 hours ago

একীভূত হওয়ায় মনোস্পুল পেপারের মূলধন বেড়ে ৪ গুণ

পার্ল পেপার এন্ড বোর্ড মিলস লিমিটেডের সাথে সম্প্রতি একীভূত হয়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত বাংলাদেশ মনোস্পুল পেপার ম্যানুফেকচারিং লিমিটেড। দুই কোম্পানি একীভূত...

ব্লকে ব্লকে
পুঁজিবাজার2 hours ago

এটলাস বাংলাদেশের সর্বোচ্চ দরপতন

সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৫টি কোম্পানির মধ্যে ৯৭ কোম্পানির শেয়ারদর কমেছে।...

ব্লকে ব্লকে
পুঁজিবাজার2 hours ago

দর বৃদ্ধির শীর্ষে খান ব্রাদার্স

সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৫ প্রতিষ্ঠানের মধ্যে ২৪১টির শেয়ারদর বেড়েছে। এর...

ব্লকে ব্লকে
পুঁজিবাজার2 hours ago

লেনদেনের শীর্ষে বিচ হ্যাচারি

সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৩৯৫টি কোম্পানির শেয়ার ও ইউনিট হাতবদল হয়েছে। এদিন লেনদেনের শীর্ষে...

ব্লকে ব্লকে
পুঁজিবাজার3 hours ago

পুঁজিবাজার ছন্দে ফেরার ইঙ্গিত, বেড়েছে সূচক-লেনদেন

দীর্ঘদিন ধরে পতনের বৃত্তে আটকে ছিল দেশের পুঁজিবাজার। এমন পতনের কারণে বিনিয়োগকারীদের মাঝে বিরাজ করছে নানা রকম অস্থিরতা। টানা দরপতনের...

ব্লকে ব্লকে
পুঁজিবাজার4 hours ago

পেপার প্রসেসিং ও মনোস্পুল পেপারের লেনদেন বন্ধ আগামীকাল

পুঁজিবাজারে তালিকাভুক্ত পেপার প্রসেসিং অ্যান্ড প্যাকেজিং ও মনোস্পুল পেপার ম্যানুফ্যাকচারিং কোম্পানি লিমিটেডের শেয়ার লেনদেন আগামীকাল বৃহস্পতিবার (৪ জুলাই) রেকর্ড ডেট...

ব্লকে ব্লকে
পুঁজিবাজার5 hours ago

নগদ লভ্যাংশ পাঠিয়েছে ব্র্যাক ব্যাংক

পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্র্যাক ব্যাংক পিএলসি গত ৩১ ডিসেম্বর,২০২৩ সমাপ্ত হিসাববছরে জন্য ঘোষিত নগদ লভ্যাংশ বিনিয়োগকারীদের কাছে পাঠিয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ...

ব্লকে ব্লকে
পুঁজিবাজার5 hours ago

স্পট মার্কেটে যাচ্ছে দুই কোম্পানি

রেকর্ড ডেটের আগে আগামী ৪ জুলাই (বৃহস্পতিবার) স্পট মার্কেটে যাচ্ছে পুঁজিবাজারে তালিকাভুক্ত দুই প্রতিষ্ঠান। প্রতিষ্ঠানগুলো হলো- ডেল্টা লাইফ ইন্সুরেন্স কোম্পানি...

ব্লকে ব্লকে
পুঁজিবাজার6 hours ago

দেড় ঘণ্টায় ১৭৮ কোটি টাকার লেনদেন

সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উত্থানে লেনদেন চলছে। এদিন লেনদেন শুরুর প্রথম দেড় ঘণ্টায়...

ব্লকে ব্লকে
অন্যান্য6 hours ago

ওয়ালটনের উদ্যোক্তা পরিচালকের শেয়ার হস্তান্তর ও বিক্রি সম্পন্ন

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ পিএলসির উদ্যোক্তা পরিচালক এস.এম. আশরাফুল আলম তার ঘোষিত শেয়ার বিক্রি সম্পন্ন করেছেন। ঢাকা স্টক...

ব্লকে ব্লকে
পুঁজিবাজার6 hours ago

শাহজালাল ইসলামী ব্যাংকের লভ্যাংশ বিতরণ

পুঁজিবাজারে তালিকাভুক্ত শাহজালাল ইসলামী ব্যাংক পিএলসি গত ৩১ ডিসেম্বর, ২০২৩ সমাপ্ত হিসাববছরে জন্য ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের কাছে পাঠিয়েছে। ঢাকা স্টক...

ব্লকে ব্লকে
পুঁজিবাজার7 hours ago

এলআর গ্লোবালের দুই মিউচুয়াল ফান্ডের সভা স্থগিত

পুঁজিবাজারে তালিকাভুক্ত এলআর গ্লোবাল পরিচালিত দুই মিউচুয়াল ফান্ডের ট্রাস্টি সভা স্থগিত করা হয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এই তথ্য...

ব্লকে ব্লকে
পুঁজিবাজার7 hours ago

বাণিজ্যিক ফ্লোর বিক্রি করবে বে লিজিং

পুঁজিবাজারে তালিকাভুক্ত আর্থিক খাতের প্রতিষ্ঠান বে লিজিং অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেডের পরিচালনা পর্ষদ বাণিজ্যিক ফ্লোর স্পেস বিক্রির সিদ্ধান্ত নিয়েছে। মঙ্গলবার (২...

ব্লকে ব্লকে
পুঁজিবাজার7 hours ago

পর্ষদ সভা করবে সমতা লেদার

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি সমতা লেদার কমপ্লেক্স লিমিটেড পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে। আগামী ৭ জুলাই বিকাল সাড়ে ৪টায় কোম্পানিটির পর্ষদ...

ব্লকে ব্লকে
পুঁজিবাজার7 hours ago

বে লিজিংয়ের প্রথম প্রান্তিক প্রকাশ

পুঁজিবাজারে তালিকাভুক্ত বে লিজিং অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড গত ৩১ মার্চ,২০২৪ তারিখে সমাপ্ত প্রথম প্রান্তিকের (জানুয়ারি’২৪- মার্চ’২৪) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ...

ব্লকে ব্লকে
পুঁজিবাজার19 hours ago

একীভূত হওয়ায় পেপার প্রসেসিংয়ের মূলধন বেড়ে ৩ গুণ

মাগুরা পেপার মিলস লিমিটেডের সাথে সম্প্রতি একীভূত হয়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত পেপার প্রসেসিং অ্যান্ড প্যাকেজিং লিমিটেড। দুই কোম্পানি একীভূত হওয়ায় কোম্পানিটির...

ব্লকে ব্লকে
পুঁজিবাজার1 day ago

ইউসুফ ফ্লাওয়ারের ক্রেডিট রেটিং সম্পন্ন

পুঁজিবাজারে এসএমই খাতে তালিকাভুক্ত কোম্পানি ইউসুফ ফ্লাওয়ার মিলস লিমিটেডের ক্রেডিট রেটিং সম্পন্ন করা হয়েছে। কোম্পানিটির ক্রেডিট রেটিং নির্ণয় করেছে ন্যাশনাল...

ব্লকে ব্লকে
পুঁজিবাজার1 day ago

স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে টেকনোলজি হাব হিসেবে কাজ করবে ডিএসই: চেয়ারম্যান

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে টেকনোলজি হাব হিসেবে কাজ করবে উল্লেখ করে ডিএসইর চেয়ারম্যান অধ্যাপক ড. হাফিজ মুহম্মদ...

ব্লকে ব্লকে
পুঁজিবাজার1 day ago

ব্লকে ৩৭ কোটি টাকার লেনদেন

সপ্তাহের তৃতীয় কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্লকে মোট ৪৮টি কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে। কোম্পানিগুলোর মোট ৮০ লাখ ৯ হাজার...

Advertisement

ফেসবুকে অর্থসংবাদ

ব্লকে
জাতীয়1 min ago

ডিএনসিসিতে চালু হচ্ছে স্মার্ট স্কুল বাস: আতিক

ব্লকে
কর্পোরেট সংবাদ16 mins ago

নারী উদ্যোক্তাদের মাঝে এবি ব্যাংকের ঋণ বিতরণ

ব্লকে
জাতীয়20 mins ago

সৌদি-রাশিয়া থেকে ৭০ হাজার মেট্রিক টন সার কিনবে সরকার

ব্লকে
জাতীয়35 mins ago

কোটা বাতিলের দাবিতে ফের শাহবাগ অবরোধ

ব্লকে
জাতীয়38 mins ago

পাটজাত পণ্য উৎপাদনে প্রণোদনা দেওয়া হবে: মন্ত্রী

ব্লকে
জাতীয়46 mins ago

পেনশন স্কিম নিয়ে শিক্ষকদের সঙ্গে বৈঠক করবেন সেতুমন্ত্রী

ব্লকে
পুঁজিবাজার53 mins ago

ব্লকে ৪২ কোটি টাকার লেনদেন

ব্লকে
অর্থনীতি58 mins ago

এস আলমসহ চার গ্রুপের সাড়ে ৬ হাজার কোটি টাকার সুদ মাফ

ব্লকে
পুঁজিবাজার2 hours ago

একীভূত হওয়ায় মনোস্পুল পেপারের মূলধন বেড়ে ৪ গুণ

ব্লকে
পুঁজিবাজার2 hours ago

এটলাস বাংলাদেশের সর্বোচ্চ দরপতন

ব্লকে
পুঁজিবাজার2 hours ago

দর বৃদ্ধির শীর্ষে খান ব্রাদার্স

ব্লকে
পুঁজিবাজার2 hours ago

লেনদেনের শীর্ষে বিচ হ্যাচারি

ব্লকে
পুঁজিবাজার3 hours ago

পুঁজিবাজার ছন্দে ফেরার ইঙ্গিত, বেড়েছে সূচক-লেনদেন

ব্লকে
আইন-আদালত3 hours ago

ড. ইউনূসের মামলা নিষ্পত্তির নির্দেশ হাইকোর্টের

ব্লকে
স্বাস্থ্য3 hours ago

ভেজাল ওষুধের ঝুঁকি মোকাবিলা বিরাট চ্যালেঞ্জ: স্বাস্থ্যমন্ত্রী

ব্লকে
স্বাস্থ্য3 hours ago

শিশু কিডনী চিকিৎসক সোসাইটির প্রেসিডেন্ট হলেন ডা. আফরোজা

ব্লকে
আন্তর্জাতিক4 hours ago

প্রথম শীর্ষ নারী বিচারপতি পেলো লাহোর হাইকোর্ট

ব্লকে
সারাদেশ4 hours ago

সাজেক থেকে ফিরছেন আটকে থাকা পর্যটকরা

ব্লকে
ক্যাম্পাস টু ক্যারিয়ার4 hours ago

এসএসসি পাসে বাংলাদেশ রেলওয়েতে চাকরির সুযোগ

ব্লকে
পুঁজিবাজার4 hours ago

পেপার প্রসেসিং ও মনোস্পুল পেপারের লেনদেন বন্ধ আগামীকাল

ব্লকে
সারাদেশ4 hours ago

রোহিঙ্গা ক্যাম্পে পাহাড়ধস, প্রাণ গেল ২ জনের

ব্লকে
আন্তর্জাতিক5 hours ago

ভারতে পদদলিত হয়ে ১২১ মৃত্যু, গ্রেফতার হতে পারেন ভোলে বাবা

ব্লকে
রাজধানী5 hours ago

রাজধানীর যেসব এলাকায় তীব্র গ্যাস সংকট

ব্লকে
পুঁজিবাজার5 hours ago

নগদ লভ্যাংশ পাঠিয়েছে ব্র্যাক ব্যাংক

ব্লকে
পুঁজিবাজার5 hours ago

স্পট মার্কেটে যাচ্ছে দুই কোম্পানি

২০১৮ সাল থেকে ২০২৩

অর্থসংবাদ আর্কাইভ

তারিখ অনুযায়ী সংবাদ

রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি
 
১০১১১৩
১৫১৬১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
৩০৩১