Connect with us

কর্পোরেট সংবাদ

ওয়ালটন স্মার্ট ফ্রিজে ‘এআই ডক্টর’ ফিচার সংযোজন

Published

on

ওয়ালটন

ওয়ালটনের রিসার্চ অ্যান্ড ইনোভেশন টিমের প্রকৌশলীরা গবেষণার মাধ্যমে ওয়ালটন ফ্রিজে নিত্য নতুন উদ্ভাবনী প্রযুক্তি ও ফিচার যুক্ত করছে। তাদের পরিশ্রমে দেশে ওয়ালটনই প্রথম স্মার্ট ফ্রিজে যুক্ত করেছে নিজস্ব উদ্ভাবিত ‘এআই ডক্টর’ ফিচার।

এর মধ্য দিয়ে উদ্ভাবনী প্রযুক্তির স্মার্ট ফ্রিজ উৎপাদনে আরও এক ধাপ এগিয়ে গেল বাংলাদেশ। পাশাপাশি ওয়ালটন স্মার্ট ফ্রিজের গ্রাহকেরা এখন আরও উন্নত ও দ্রুত বিক্রয়োত্তর সেবা পাবেন।

ওয়ালটন স্মার্ট ফ্রিজে ‘এআই ডক্টর’ ফিচার সংযোজন উপলক্ষে আজ রবিবার (৯ জুন) সকাল সাড়ে ১১টায় রাজধানীর বসুন্ধরায় ওয়ালটন করপোরেট অফিসের কনফারেন্স হলে এক উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে নতুন এ উদ্ভাবনী ফিচারের বিস্তারিত তুলে ধরা হয়।

এসময় উপস্থিত ছিলেন ওয়ালটন প্লাজার ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ রায়হান, ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজের অ্যাডিশনাল ম্যানেজিং ডিরেক্টর নজরুল ইসলাম সরকার, ইভা রিজওয়ানা নিলু, শোয়েব হোসেন নোবেল ও মেজর জেনারেল (অবসরপ্রাপ্ত) ইবনে ফজল শায়েখুজ্জামান, ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর ইউসুফ আলী ও হুমায়ুন কবীর, চিফ মার্কেটিং অফিসার দিদারুল আলম খান, ওয়ালটন ফ্রিজের চিফ বিজনেস অফিসার (সিবিও) তাহসিনুল হক, ডেপুটি সিবিও আনিসুর রহমান মল্লিক, ফ্রিজ রিসার্চ অ্যান্ড ইনোভেশন (আরঅ্যান্ডআই) বিভাগের প্রধান আজমল ফেরদৌস বাপ্পী ও ডেপুটি হেড আব্দুল মালেক, প্রোডাক্ট ম্যানেজার শহীদুল ইসলাম রেজা, ব্র্যান্ড ম্যানেজার মোস্তাফিজুর রহমান প্রমুখ।

ওয়ালটন

অনুষ্ঠানে ওয়ালটন ফ্রিজের সিবিও তাহসিনুল হক বলেন, গ্রাহকদের হাতে বিশ্বমানের পণ্য তুলে দেয়ার পাশাপাশি দ্রুত এবং সর্বোত্তম বিক্রয়োত্তর সেবা প্রদানে প্রতিশ্রুতিবদ্ধ ওয়ালটন। তাই ব্যাপক গবেষণার মাধ্যমে ফ্রিজে প্রতিনিয়ত নিত্য নতুন উদ্ভাবনী প্রযুক্তি ও ফিচার যুক্ত করছে ওয়ালটনের রিসার্চ অ্যান্ড ইনোভেশন টিমের প্রকৌশলীরা। তাঁদের অক্লান্ত পরিশ্রমে বাংলাদেশে প্রথম স্মার্ট ফ্রিজে নিজস্ব উদ্ভাবিত ‘এআই ডক্টর’ ফিচার সংযোজন করতে সক্ষম হয়েছে ওয়ালটন। এর ফলে ওয়ালটন স্মার্ট ফ্রিজের গ্রাহকেরা এখন আরো উন্নত ও দ্রুত বিক্রয়োত্তর সেবা পাবেন। পাশাপাশি উদ্ভাবনী প্রযুক্তির স্মার্ট ফ্রিজ উৎপাদনে বাংলাদেশ এক বিশাল মাইলফলক অর্জন করলো।

এআই ডক্টর ফিচারের বিস্তারিত তুলে ধরে ওয়ালটন ফ্রিজ আরঅ্যান্ডআই বিভাগের প্রধান আজমল ফেরদৌস বাপ্পী বলেন, এআই ডক্টর ফিচার ওয়ালটন আরঅ্যান্ডআই টিমের নিজস্ব উদ্ভাবন। আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স বেজড এই ফিচারটি ডেভলপ, ডাটা অ্যানাইলিস ইত্যাদি নিয়ে আমাদের আরঅ্যান্ডআই টিমের প্রকৌশলীরা প্রায় দুই বছর ধরে কাজ করেছে। আজ আনুষ্ঠানিকভাবে এইআই ডক্টর ফিচার উদ্বোধনের মধ্য দিয়ে তাদের সেই অক্লান্ত পরিশ্রম স্বার্থকতা পেলো।

তিনি জানান, এআই ডক্টর ফিচারের মাধ্যমে ফ্রিজ ওয়াইফাই এ সংযুক্ত থাকলেই তার বিভিন্ন সেন্সর থেকে প্রতিনিয়ত পাঠানো তথ্যগুলো এনালাইসিস করবে। আর সেট করা স্ট্যান্ডার্ড এর সাথে ওই সব প্রাপ্ত তথ্যের সামান্যতম ভেরিয়েশন হলে তৎক্ষনাৎ এআই ডক্টর স্বয়ংক্রিয়ভাবে তা ঠিক করার চেষ্টা করবে। যদি না পারে, এআই ডক্টর গ্রাহকের বাসার নিকটতম সার্ভিস সেন্টারে নোটিফিকেশন পাঠিয়ে দিবে। নোটিফিকেশন পাওয়ার সঙ্গে সঙ্গে কাস্টমার কেয়ার সার্ভিসের প্রতিনিধি গ্রাহকের সাথে যোগাযোগ করে বাসায় গিয়ে সমস্যা সমাধান করে দিবে। ফলে গ্রাহক ফ্রিজের কোন অস্বাভাবিকতা বোঝার অনেক আগেই পেয়ে যাবেন প্রয়োজনীয় বিক্রয়োত্তর সেবা।

অনুষ্ঠানে জানানো হয়, যেসকল গ্রাহকেরা ইতোমধ্যে ওয়ালটনের আইওটি বেজড স্মার্ট ফ্রিজ ব্যবহার করছেন, তাদের ওই সব ফ্রিজেও এআই ডক্টরের সুবিধা পাবেন। তাদের ফ্রিজগুলো ইন্টারনেট সংযোগের আওতায় আসা মাত্রই স্বয়ংক্রিয়ভাবে এআই ডক্টর ফিচার আপডেট হয়ে যাবে। ইতোমধ্যে সারা দেশে ওয়ালটনের কয়েক সহস্রাধিক গ্রাহকের স্মার্ট ফ্রিজ ‘এআই ডক্টর’ সুবিধার আওতাভূক্ত হয়েছে। বর্তমানে ওয়ালটনের আইওটি বেজড ৫টি মডেলের স্মার্ট ফ্রিজ বাজারে পাওয়া যাচ্ছে। এই বছরের মধ্যে আরও ৬টি নতুন মডেলের স্মার্ট ফ্রিজ বাজারে ছাড়বে।

ওয়ালটন ফ্রিজে ক্রেতারা পাচ্ছেন ১ বছরের রিপ্লেসমেন্টসহ কম্প্রেসরে ১২ বছরের গ্যারান্টি এবং ৫ বছরের ফ্রি বিক্রয়োত্তর সেবার সুবিধা। এছাড়া রয়েছে আইএসও সনদপ্রাপ্ত দেশব্যাপী বিস্তৃত ৮০টিরও বেশি সার্ভিস সেন্টার থেকে দ্রুত ও সর্বোত্তম বিক্রয়োত্তর সেবার নিশ্চয়তা

এসএম

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

কর্পোরেট সংবাদ

সোশ্যাল ইসলামী ব্যাংকের বিজনেস রিভিউ মিটিং

Published

on

ওয়ালটন

সোশ্যাল ইসলামী ব্যাংকের কুমিল্লা অঞ্চলের শাখা ও উপশাখার কর্মকর্তাদের অংশগ্রহণে ‘বিজনেস রিভিউ মিটিং’ অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৯ জুন) কুমিল্লার কোটবাড়ি এলাকার বাংলাদেশ পল্লী উন্নয়ন একাডেমিতে এ মিটিং অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী জাফর আলম। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক মুহাম্মদ ফোরকানুল্লাহ, আব্দুল হান্নান খান ও মোহাম্মদ হাবীবুর রহমান।

এসময় প্রধান কার্যালয়ের ব্রাঞ্চেস কন্ট্রোল ডিভিশনের প্রধান জয়নাল আবেদীন, ইনভেস্টমেন্ট রিস্ক ম্যানেজমেন্ট ডিভিশন-১ এর প্রধান মোঃ তৌহিদ হোসেন ও কুমিল্লা অঞ্চলের আঞ্চলিক প্রধান মো: আব্দুল হামিদসহ কুমিল্লা অঞ্চলের শাখা- উপশাখার কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

সভায় কুমিল্লা অঞ্চলের সার্বিক ব্যবসা পরিস্থিতি পর্যালোচনা করা হয় এবং ব্যবসায়িক লক্ষ্যমাত্রা অর্জনে করণীয় নির্ধারণ করা হয়।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

কর্পোরেট সংবাদ

কমিউনিটি ব্যাংকের ৫৪তম পর্ষদ সভা অনুষ্ঠিত

Published

on

ওয়ালটন

কমিউনিটি ব্যাংক বাংলাদেশ পিএলসির পরিচালনা পর্ষদের ৫৪তম সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার (৩০ জুন) পুলিশ হেডকোয়ার্টার্সে এ সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল ও কমিউনিটি ব্যাংকের চেয়ারম্যান চৌধুরী আবদুল্লাহ আল-মামুন। সভায় কয়েকটি বিনিয়োগ প্রস্তাব ও ব্যাংকের বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয়ে নীতিনির্ধারণী সিদ্ধান্ত গৃহীত হয়।

এ সময় বাংলাদেশ পুলিশের স্পেশাল ব্রাঞ্চের অ্যাডিশনাল আইজি মোঃ মনিরুল ইসলাম;অ্যান্টি টেররিজম ইউনিটের অ্যাডিশনাল আইজি এস এম রুহুল আমীন; ক্রাইম অ্যান্ড অপারেশন্সের অ্যাডিশনাল আইজি মোঃ আতিকুল ইসলাম; ফাইন্যান্স বিভাগের অ্যাডিশনাল আইজি আবু হাসান মুহম্মদ তারিক; ইন্ডাস্ট্রিয়াল পুলিশের অ্যাডিশনাল আইজি মাহাবুবর রহমান; সিআইডি বিভাগের অতিরিক্ত আইজি মোহাম্মদ আলী মিয়া; ঢাকা মেট্রোপলিটন পুলিশের কমিশনার ও অ্যাডিশনাল আইজি হাবিবুর রহমান; ডিআইজি আমিনুল ইসলাম; ডিআইজি কাজী জিয়া উদ্দিন; ডেভেলপমেন্ট রেভিনিউ-১ এর অ্যাডিশনাল ডিআইজি ড. শোয়েব রিয়াজ আলম; বাংলাদেশ পুলিশ কল্যাণ ট্রাস্টের অ্যাডিশনাল ডিআইজি মুনতাসিরুল ইসলাম; পুলিশ স্টাফ কলেজের পরিচালক ও অ্যাডিশনাল ডিআইজি সুফিয়ান আহমেদ; বাংলাদেশ পুলিশ অ্যাসোসিয়েশনের সভাপতি বি এম ফরমান আলী উপস্থিত ছিলেন।

এছাড়া ব্যাংকটির স্বতন্ত্র পরিচালক মাসুদ খান, কাজী মসিহুর রহমান; ব্যবস্থাপনা পরিচালক মসিউল হক চৌধুরী সভায় উপস্থিত ছিলেন।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

কর্পোরেট সংবাদ

ঢাকার সব ইউনিয়নের হোল্ডিং ট্যাক্স বিকাশে দেওয়ার সুযোগ

Published

on

ওয়ালটন

ঢাকা জেলার ৬২টি ইউনিয়ন পরিষদের নাগরিকরা বিকাশের মাধ্যমে এখন থেকে ঘরে বসেই তাদের ইউনিক আইডি ব্যবহার করে হোল্ডিং ট্যাক্স প্রদান করতে পারবেন। বিকাশ অ্যাপ থেকে হোল্ডিং ট্যাক্স প্রদান করে ট্যাক্স প্রদানের পরিবেশ-বান্ধব রশিদ দেখা ও ডাউনলোড করে সংরক্ষণ করতে পারবেন এসব এলাকার সেবাগ্রহীতারা।

এখন কয়েকটি ক্লিকে বিকাশ অ্যাপ থেকে হোল্ডিং ট্যাক্স দেয়া যাবে নিমিষেই। যেভাবে দিবেন- প্রথমে, বিকাশ অ্যাপের পে বিল অপশন থেকে ‘সরকারি ফি’-তে ক্লিক করে ‘ইউনিয়ন পরিষদ ফি ঢাকা জেলা’ সিলেক্ট করতে হবে। পরবর্তী ধাপে সিটিজেন ইউনিক আইডি দিলেই চলতি ও বকেয়া ট্যাক্সের তথ্য দেখাবে। এরপর, ট্যাক্স অ্যামাউন্ট বসিয়ে বিকাশ অ্যাকাউন্টের পিন দিয়ে দিলে ট্যাক্স পরিশোধ কনফার্মেশন পাবেন গ্রাহক।

সম্প্রতি রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে, ঢাকা জেলার ৬২ ইউনিয়ন পরিষদের জন্য এই সেবাসহ অন্যান্য নাগরিক সেবা দেয়ার লক্ষ্যে ‘ক্যাশলেস স্মার্ট সেবা কার্যক্রম’ উদ্বোধন করেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম। এসময় আরো উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান, ঢাকা ২০ আসনের সংসদ সদস্য বেনজীর আহমদ, সংরক্ষিত আসনের সংসদ সদস্য শেখ আনার কলি পুতুল, স্থানীয় সরকার সচিব আবু হেনা মোরশেদ জামান, ঢাকা বিভাগীয় কমিশনার মো. সাবিরুল ইসলাম ও ঢাকা জেলা প্রশাসক আনিসুর রহমান সহ অন্যান্যরা।

অনুষ্ঠানে বক্তারা বলেন, স্মার্ট বাংলাদেশ গড়ার অভিযাত্রায় ক্যাশলেস স্মার্ট সেবার মাধ্যমে এসব এলাকার নাগরিকরা দ্রুত এবং ঝামেলা মুক্ত ডিজিটাল সেবা পাবে। ফলে, গ্রাহকসেবা কার্যক্রম বৃদ্ধি ও সহজ পেমেন্ট প্রক্রিয়ার মাধ্যমে হোল্ডিং ট্যাক্স প্রদানসহ ইউনিয়ন পরিষদের কার্যক্রমের স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করা যাবে।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

কর্পোরেট সংবাদ

ওয়ালটন চতুর্থ জাতীয় ফুটভলি প্রতিযোগিতা শুরু আজ

Published

on

ওয়ালটন

ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ পিএলসির পৃষ্ঠপোষকতায় ও বাংলাদেশ ফুটভলি অ্যাসোসিয়েশনের আয়োজনে শুরু হতে যাচ্ছে ‘ওয়ালটন চতুর্থ জাতীয় (নারী ও পুরুষ) ফুটভলি প্রতিযোগিতা-২০২৪’। আজ রবিবার (৩০ জুন) রাজারবাগ পুলিশ লাইন মাঠে দুই বিভাগে মোট ১৪টি দলের অংশগ্রহণে দুইদিন ব্যাপী এই প্রতিযোগিতা চলবে ০১ জুলাই পর্যন্ত।

প্রতিযোগিতার বিষয়ে বিস্তারিত জানানোর জন্য শনিবার (২৯ জুন) দুপুরে রাজারবাগ পুলিশ লাইন্সের প্রশাসনিক ভবনের সভাকক্ষে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ পিএলসির সিনিয়র এক্সিকিউটিভ ডিরেক্টর এফ.এম. ইকবাল বিন আনোয়ার (ডন), সিনিয়র ডেপুটি এক্সিকিউটিভ ডিরেক্টর রবিউল ইসলাম মিলটন, ঢাকা মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার (ওয়েলফেয়ার অ্যান্ড স্পোর্টস) ও বাংলাদেশ ফুটভলি অ্যাসোসিয়েশনের সিনিয় সহ-সভাপতি মোহাম্মদ সোহেল রানা (পিপিএম-সেবা), অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (ফোর্স) মো. ওবায়দুর রহমান, সহকারী পুলিশ কমিশনার (ওয়েলফেয়ার অ্যান্ড স্পোর্টস) আমানউল্লাহ ও সাধারণ সম্পাদক মো. আজম আলী খানসহ অন্যান্যরা।

সংবাদ সম্মেলনে জানানো হয় ওয়ালটন চতুর্থ জাতীয় ফুটভলি প্রতিযোগিতার পুরুষ বিভাগে ৮টি ও নারী বিভাগে ৬টিসহ মোট ১৪টি দল অংশ নিবে। পুরুষ বিভাগের ‘ক’ গ্রুপে আছে বাংলাদেশ পুলিশ, জামালপুর জেলা ক্রীড়া সংস্থা, ফিরোজ স্মৃতি সংসদ ও জিদান স্পোর্টিং ক্লাব। ‘খ’ গ্রুপে আছে বাংলাদেশ আনসার, তোতা স্পোর্টিং ক্লাব, খুলনা জেলা ক্রীড়া সংস্থা ও ঢাকা মেট্রোপলিটন পুলিশ। নারী বিভাগের ‘ক’ গ্রুপে রয়েছে বাংলাদেশ আনসার, ঢাকা মেট্রোপলিটন পুলিশ ও জেবি স্পোর্টিং ক্লাব। ‘খ’ গ্রুপে আছে বাংলাদেশ পুলিশ, পরান মকদুম স্পোর্টিং ক্লাব ও জামালপুল জেলা ক্রীড়া সংস্থা।

পুরুষ বিভাগের প্রতি গ্রুপ থেকে চারটি দল সেমিফাইনালে উঠবে। সেখান থেকে দুটি দল খেলবে ফাইনাল। নারী বিভাগের দুই গ্রুপ থেকেও মোট চারটি দল উঠবে সেমিফাইনালে। আর দুটি দল খেলবে ফাইনাল। প্রতিযোগিতার চ্যাম্পিয়ন, রানার্স-আপ ও তৃতীয় হওয়া দলকে ট্রফি ও মেডেল দেওয়া হবে।

সংবাদ সম্মেলনে এফএম ইকবাল বিন আনোয়ার (ডন) বলেন, ফুটভলির শুরু থেকেই আমরা ওয়ালটন পরিবার ছিলাম। নতুন খেলা হলেও অল্প সময়ে দেশ ও দেশের বাইরে আন্তর্জাতিক টুর্নামেন্টে বেশ ভালো করছে ফুটভলি। আশা করছি নতুন এই খেলাটি তরুণদের মধ্যে দ্রুত জনপ্রিয়তা পাবে এবং আন্তর্জাতিক অঙ্গন থেকে বাংলাদেশকে সাফল্য এনে দিবে।

রবিউল ইসলাম মিলটন, ফুটভলি নতুন খেলা। যার শুরু থেকেই ওয়ালটন পৃষ্ঠপোষকতা করছে। ওয়ালটনের পৃষ্ঠপোষকতায় দেশ ও দেশের বাইরে ফুটভলি সাফল্য পেয়েছে। আশা করি ভবিষ্যতেও সেই সাফল্যের ধারা অব্যাহত থাকবে। এবারের এই জাতীয় প্রতিযোগিতা থেকে নতুন নতুন খেলোয়াড় উঠে আসবে। যারা জাতীয় দলের পাইপলাইন সমৃদ্ধ করবে এবং আন্তর্জাতিক অঙ্গন থেকে আমাদের সাফল্য এনে দিবে।

বরাবরের মতো এবারও জাতীয় প্রতিযোগিতায় পৃষ্ঠপোষকতার হাত বাড়িয়ে দেওয়ায় ওয়ালটনকে ধন্যবাদ জানিয়ে মোহাম্মদ সোহেল রানা (পিপিএম-সেবা) বলেন, ওয়ালটনকে ধন্যবাদ। নতুন খেলা হওয়া সত্বেও তারা ফুটভলির পৃষ্ঠপোষকতায় নিয়মিত এগিয়ে আসছে। আসলে দেশের খেলাধুলার প্রতি ভালোবাসা না থাকলে, টান না থাকলে কোনো প্রতিষ্ঠান এভাবে নিরলসভাবে পৃষ্ঠপোষকতা করে যেতে পারে না। কেউ এভাবে বার বার এগিয়ে আসতে পারে না। ওয়ালটনকে আমরা পাশে পাই, সে জন্য তাদের প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি। ফুটভলিকে এগিয়ে নিতে ওয়ালটনের যে অংশগ্রহণ সেটা ভবিষ্যতেও অব্যাহত থাকবে বলে আশা করি।

এই প্রতিযোগিতার ইভেন্ট পার্টনার ওয়ালটনের জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল। আর অনলাইন পার্টনার রাইজিংবিডি ডটকম।

উল্লেখ্য, ফুটভলি অনেকটা ভলিবলের মতো খেলা। কোর্টও ভলিবলের মতো। যেটা খেলা হয় পা, বুক ও মাথা দিয়ে। দলে মোট চারজন খেলোয়াড় থাকে। তাদের মধ্যে দুজন খেলার সুযোগ পান। মোট তিন টাচের মধ্যে বল অপর কোর্টে পাঠাতে হয়। মোট তিন থেকে পাঁচ সেটে খেলা হয়। প্রত্যেক সেটে ১৮ পয়েন্ট থাকে। কোনো দল তিন সেটের মধ্যে পর পর দুই সেটে জয়ী হলে তাকে বিজয়ী ঘোষণা করা হয়।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

কর্পোরেট সংবাদ

ইসলামী ব্যাংকের শরীআহ সচেতনতা বিষয়ক ওয়েবিনার

Published

on

ওয়ালটন

ইসলামী ব্যাংক বাংলাদেশ পিএলসির চট্টগ্রাম সাউথ, চট্টগ্রাম নর্থ, নোয়াখালী ও কুমিল্লা জোনের ‘ব্যাংকিং কার্যক্রমে শরীআহ পরিপালন’ শীর্ষক ওয়েবিনার অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৯ জুন) এ ওয়েবনিয়ার অনুষ্ঠিত হয়।

ব্যাংকের অডিট কমিটির চেয়ারম্যান মোহাম্মদ সোলায়মান ওয়েবিনারে প্রধান অতিথি এবং ম্যানেজিং ডাইরেক্টর মুহাম্মদ মুনিরুল মওলা বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন। অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে বক্তব্য দেন ব্যাংকের শরী‘আহ সুপারভাইজরি কমিটির ভাইস চেয়ারম্যান মুফতী ছাঈদ আহমদ এবং মূল বিষয়ের উপর বক্তব্য উপস্থাপন করেন ব্যাংকের সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট মোঃ শামসুদ্দোহা।

ওয়ালটন

ব্যাংকের সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও চট্টগ্রাম সাউথ জোনপ্রধান মিয়া মোহাঃ বরকত উল্লাহর সভাপতিত্বে স্বাগত বক্তব্য দেন ব্যাংকের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও চট্টগ্রাম নর্থ জোনপ্রধান মুহাম্মদ নুরুল হোসাইন কাওসার। ধন্যবাদ জ্ঞাপন করেন এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও নোয়াখালী জোনপ্রধান এ এফ এম আনিসুর রহমান।

অনুষ্ঠানে জোনসমূহের অধীন বিভিন্ন শাখার নির্বাহী ও কর্মকর্তাগণ ওয়েবিনারে অংশগ্রহণ করেন।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

শেয়ারবাজারের সর্বশেষ

ওয়ালটন ওয়ালটন
পুঁজিবাজার2 hours ago

টেকনো ড্রাগসের আইপিওতে রেকর্ড ২৪ গুণ আবেদন

বুক বিল্ডিং পদ্ধতিতে পুঁজিবাজারে তালিকাভুক্তির পক্রিয়ায় থাকা ওষুধ উৎপাদনকারী প্রতিষ্ঠান টেকনো ড্রাগস লিমিটেডের প্রাথমিক গণপ্রস্তাবে (আইপিও) টাকার অংকে রেকর্ড পরিমাণ...

ওয়ালটন ওয়ালটন
পুঁজিবাজার4 hours ago

পুঁজিবাজারে বছরের সর্বনিম্ন গড় লেনদেন জুনে

দেশের পুঁজিবাজারে চলতি বছরের প্রথম দুই মাসে সূচক ও লেনদেনের ঊর্ধ্বমুখিতা দেখা গিয়েছিল। এর পর থেকে পুঁজিবাজারে দরপতন পরিলক্ষিত হয়েছে।...

ওয়ালটন ওয়ালটন
পুঁজিবাজার8 hours ago

ন্যাশনাল লাইফের নগদ লভ্যাংশ অনুমোদন

ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্স কোম্পানির ৩৯তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হয়েছে। রবিবার (৩০ জুন) ভার্চুয়াল প্লাটফর্মে সভাটি অনুষ্ঠিত হয়। সভায়...

ওয়ালটন ওয়ালটন
পুঁজিবাজার8 hours ago

পুঁজিবাজার বন্ধ আজ

প্রতি বছরের মতো ১ জুলাই ‘ব্যাংক হলিডে’ থাকায় তফসিলি ব্যাংকের সব ধরনের লেনদেন বন্ধ থাকবে। ব্যাংক বন্ধ থাকায় আজ সোমবার...

ওয়ালটন ওয়ালটন
পুঁজিবাজার17 hours ago

মিডল্যান্ড ব্যাংকের ঋণমান যাচাই

পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংক খাতের কোম্পানি মিডল্যান্ড ব্যাংক পিএলসির ক্রেডিট রেটিং বা ঋণমান যাচাই সম্পন্ন হয়েছে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা...

ওয়ালটন ওয়ালটন
পুঁজিবাজার21 hours ago

ইউসিবির ১০ শতাংশ লভ্যাংশ অনুমোদন

ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক পিএলসির (ইউসিবি) ৪১তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হয়েছে। রোববার (৩০ জুন) ডিজিটাল প্ল্যাটফর্মে এ সভা অনুষ্ঠিত...

ওয়ালটন ওয়ালটন
পুঁজিবাজার21 hours ago

প্রগতি লাইফের নগদ লভ্যাংশ ঘোষণা

গত ৩১ ডিসেম্বর,২০২৩ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত বিমা খাতের কোম্পানি প্রগতি লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড। আলোচ্য...

ওয়ালটন ওয়ালটন
পুঁজিবাজার24 hours ago

সোমবার ব্যাংক হলিডে, বন্ধ থাকবে পুঁজিবাজার

প্রতি বছরের মতো ১ জুলাই ‘ব্যাংক হলিডে’ থাকায় তফসিলি ব্যাংকের সব ধরনের লেনদেন বন্ধ থাকবে। ব্যাংক বন্ধ থাকায় আগামীকাল সোমবার...

ওয়ালটন ওয়ালটন
পুঁজিবাজার1 day ago

লভ্যাংশ পেলো আইসিবির বিনিয়োগকারীরা

পুঁজিবাজারে তালিকাভুক্ত ইনভেস্টমেন্ট কর্পোরেশন অব বাংলাদেশ (আইসিবি) গত ৩০ জুন, ২০২৩ সমাপ্ত হিসাববছরে জন্য ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের কাছে পাঠিয়েছে। ঢাকা...

ওয়ালটন ওয়ালটন
পুঁজিবাজার1 day ago

ওরিয়ন ইনফিউশনের নগদ লভ্যাংশ বিতরণ

পুঁজিবাজারে তালিকাভুক্ত ওরিয়ন ইনফিউশন লিমিটেড গত ৩০ জুন, ২০২৩ সমাপ্ত হিসাববছরে জন্য ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের কাছে পাঠিয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ...

ওয়ালটন ওয়ালটন
পুঁজিবাজার1 day ago

প্রগতি লাইফে নতুন চেয়ারম্যান নিয়োগ

পুঁজিবাজারের তালিকাভুক্ত বিমা খাতের কোম্পানি প্রগতি লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডে চেয়ারম্যান নিয়োগ দেওয়া হয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ...

ওয়ালটন ওয়ালটন
পুঁজিবাজার1 day ago

আল-আরাফাহ্ ব্যাংকের ক্রেডিট রেটিং সম্পন্ন

পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংক খাতের কোম্পানি আল-আরাফাহ্ ব্যাংক পিএলসির ক্রেডিট রেটিং সম্পন্ন করা হয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য...

ওয়ালটন ওয়ালটন
পুঁজিবাজার1 day ago

বে লিজিংয়ের সর্বোচ্চ দরপতন

সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৮টি কোম্পানির মধ্যে ২৬৮ কোম্পানির শেয়ারদর কমেছে।...

ওয়ালটন ওয়ালটন
পুঁজিবাজার1 day ago

দরবৃদ্ধির শীর্ষে বিডি ল্যাম্পস

সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৮ কোম্পানির মধ্যে ৯২টির শেয়ারদর বৃদ্ধি পেয়েছে।...

ওয়ালটন ওয়ালটন
পুঁজিবাজার1 day ago

লেনদেনের শীর্ষে লিন্ডে বাংলাদেশ

সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৩৯৮টি কোম্পানির শেয়ার ও ইউনিট হাতবদল হয়েছে। এদিন লেনদেনের শীর্ষে...

ওয়ালটন ওয়ালটন
পুঁজিবাজার1 day ago

উত্তরা ব্যাংকের ক্রেডিট রেটিং সম্পন্ন

পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংক খাতের কোম্পানি উত্তরা ব্যাংক পিএলসির ক্রেডিট রেটিং সম্পন্ন করা হয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য...

ওয়ালটন ওয়ালটন
পুঁজিবাজার1 day ago

সূচকের নেতিবাচক প্রবণতায় মাস শেষ করলো পুঁজিবাজার

চলতি মাসের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের নেতিবাচক প্রবণতায় লেনদেন শেষ হয়েছে। আজ কমেছে সবগুলো...

ওয়ালটন ওয়ালটন
পুঁজিবাজার1 day ago

কে অ্যান্ড কিউয়ে কোম্পানি সচিব নিয়োগ

পুঁজিবাজারের তালিকাভুক্ত কোম্পানি কে অ্যান্ড কিউ বাংলাদেশ লিমিটেডে কোম্পানি সচিব নিয়োগ দেওয়া হয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য...

ওয়ালটন ওয়ালটন
পুঁজিবাজার1 day ago

ব্র্যাক ব্যাংকের ক্রেডিট রেটিং সম্পন্ন

পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংক খাতের কোম্পানি ব্র্যাক ব্যাংক পিএলসির ক্রেডিট রেটিং সম্পন্ন করা হয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য...

ওয়ালটন ওয়ালটন
পুঁজিবাজার1 day ago

ওরিয়ন ফার্মার নগদ লভ্যাংশ বিতরণ

পুঁজিবাজারে তালিকাভুক্ত ওরিয়ন ফার্মা লিমিটেড গত ৩০ জুন, ২০২৩ সমাপ্ত হিসাববছরে জন্য ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের কাছে পাঠিয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ...

Advertisement

ফেসবুকে অর্থসংবাদ

ওয়ালটন
জাতীয়5 mins ago

যত্ন-স্বচ্ছতার সঙ্গে বাজেট বাস্তবায়নের নির্দেশ প্রধানমন্ত্রীর

ওয়ালটন
ক্যাম্পাস টু ক্যারিয়ার9 mins ago

স্নাতক পাসে নিয়োগ দিচ্ছে আড়ং

ওয়ালটন
আইন-আদালত14 mins ago

ফায়ার সার্ভিসের গাড়ি থেকে টোল না নেওয়ার নির্দেশ

ওয়ালটন
জাতীয়17 mins ago

রাজস্ব আদায়ের নতুন মাইলফলক দক্ষিণ সিটির

ওয়ালটন
জাতীয়26 mins ago

সাদেক এগ্রোকে অনৈতিক সহযোগিতা, সাভার ডেইরি ফার্মে অভিযান

ওয়ালটন
জাতীয়32 mins ago

রাষ্ট্রপতির কাছে তিন দেশের রাষ্ট্রদূতদের পরিচয়পত্র পেশ

ওয়ালটন
এগ্রিবিজনেস37 mins ago

কৃষিখাতে অবদানের জন্য এআইপি হলেন ড. আনসারী

ওয়ালটন
জাতীয়53 mins ago

বদলে গেলো ভূমি উন্নয়ন কর আদায়ের সময়কাল

ওয়ালটন
অর্থনীতি59 mins ago

হিলিতে দেশী পেঁয়াজের দাম কমেছে

ওয়ালটন
জাতীয়1 hour ago

অনলাইনে জঙ্গি তৎপরতা পুলিশের বড় চ্যালেঞ্জ: ডিএমপি কমিশনার

ওয়ালটন
অর্থনীতি2 hours ago

এসএমই ফাউন্ডেশনের নতুন এমডি আনোয়ার হোসেন

ওয়ালটন
আন্তর্জাতিক2 hours ago

আট শতাধিক ফ্লাইট বাতিল করলো কানাডার ওয়েস্টজেট

ওয়ালটন
পুঁজিবাজার2 hours ago

টেকনো ড্রাগসের আইপিওতে রেকর্ড ২৪ গুণ আবেদন

ওয়ালটন
আন্তর্জাতিক2 hours ago

ফান্সে বিমান বিধ্বস্ত, সকল আরোহীর মৃত্যু

ওয়ালটন
অর্থনীতি2 hours ago

এআইআইবি থেকে ৪০ কোটি ডলার বাজেট সহায়তা পেলো সরকার

ওয়ালটন
আন্তর্জাতিক2 hours ago

উপকূলের আরও কাছে হারিকেন বেরিল, আঘাত হানবে যেসব দেশে

ওয়ালটন
আইন-আদালত2 hours ago

সরকারি কর্মকর্তাদের সম্পদের হিসাব দাখিলের নির্দেশনা চেয়ে রিট

ওয়ালটন
লাইফস্টাইল3 hours ago

ড্রাগন ফল খাওয়ার ৯ উপকারিতা

ওয়ালটন
জাতীয়3 hours ago

আদানির বিদ্যুৎকেন্দ্রের ১ ইউনিট চালু

ওয়ালটন
অর্থনীতি4 hours ago

কর অবকাশ সুবিধা পুনর্বহাল করে প্রজ্ঞাপন, আজ থেকে কার্যকর

ওয়ালটন
আন্তর্জাতিক4 hours ago

বিদেশি শিক্ষার্থীদের দুঃসংবাদ দিলো অস্ট্রেলিয়া

ওয়ালটন
পুঁজিবাজার4 hours ago

পুঁজিবাজারে বছরের সর্বনিম্ন গড় লেনদেন জুনে

ওয়ালটন
সারাদেশ4 hours ago

সিলেটে হু হু করে বাড়ছে নদীর পানি

ওয়ালটন
জাতীয়4 hours ago

দেশে আর কখনোই জঙ্গিবাদ-মৌলবাদের উত্থান হবে না: র‌্যাব ডিজি

ওয়ালটন
অর্থনীতি5 hours ago

এলপি গ্যাসের নতুন দাম নির্ধারণ মঙ্গলবার

২০১৮ সাল থেকে ২০২৩

অর্থসংবাদ আর্কাইভ

তারিখ অনুযায়ী সংবাদ

রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি
 
১০১১১৩
১৫১৬১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
৩০৩১