Connect with us

ক্যাম্পাস টু ক্যারিয়ার

ইবির আন্তঃবিভাগ ক্রিকেটে চ্যাম্পিয়ন শারীরিক শিক্ষা বিভাগ

Published

on

বিএটিবিসি

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) আন্তঃবিভাগ ক্রিকেট প্রতিযোগিতা-২০২৪ এ প্রথমবার অংশগ্রহণ করে বিশ্ববিদ্যালয়ের শারীরিক শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান বিভাগ চ্যাম্পিয়ান হয়েছে।

মঙ্গলবার (৪ জুন) সকাল সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত ফাইনাল ম্যাচে মার্কেটিং বিভাগকে ১০১ রানের বড় ব্যবধানে হারিয়ে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে শারীরিক শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান বিভাগ।

টসে জিতে খেলার শুরুতে মার্কেটিং বিভাগ ব্যাট করার আমন্ত্রণ জানায় শারীরিক শিক্ষা বিভাগকে। ওপেনার নূর এবং শুভর ঝড়ো ব্যাটিং এর ফলে উড়ন্ত সূচনা করে বিভাগটি। শুভর দুর্দান্ত সাইত্রিশ এবং সুমনের সাতাশ রানের উপর ভর করে নির্ধারিত ২০ ওভারে ১৩৪ রানের বড় স্কোর দাঁড় করায় শারীরিক শিক্ষা বিভাগ। মার্কেটিং বিভাগের হয়ে ত্রিশ রানের বিনিময়ে দুইটি উইকেট নেন তানভীর।

জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই ব্যাটিং বিপর্যয়ে পরে মার্কেটিং বিভাগ। কাজী সুমন এবং শুভর বোলিং ঘূর্ণিতে উধাও হয়ে যায় মার্কেটিং বিভাগ। পাওয়ার প্লে’র ছয় ওভারের মধ্যে ছয়টি উইকেট হারিয়ে দিশেহারা হয়ে পরে মার্কেটিং বিভাগ। বারো ওভারে সবকয়টি উইকেট হারিয়ে ৩৩ রান করে মার্কেটিং বিভাগ। শারীরিক শিক্ষা’র হয়ে ২ টি করে উইকেট নেন সুমন, শুভ এবং রিয়ন।

ফলে ফাইনালের মতো বড় মঞ্চে ১০১ রানের বড় ব্যবধানে জয় তুলে নেয় শারীরিক শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান বিভাগ। ম্যাচে ম্যাচসেরা হন শারীরিক শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান বিভাগের মাহফুজুল ইসলাম শুভ এবং টুর্নামেন্ট সেরা ঘোষণা করা হয় এপ্লাইড কেমেস্ট্রি এন্ড কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের জুলকার নাঈন দোলন।

২০২১-২২ শিক্ষাবর্ষ থেকে যাত্রা শুরু করে দুইটি মাত্র ব্যাচ নিয়ে এমন অভূতপূর্ব সাফল্যে বিভাগের শিক্ষক এবং শিক্ষার্থীরা আনন্দে ভাসছে। তবে শিক্ষার্থীদের অভিযোগ বিভাগের নির্ধারিত ক্লাসরুম না থাকায় চ্যাম্পিয়ন ট্রফিটি সংরক্ষণের জায়গার অভাব।

টুর্নামেন্টে গ্রীন আর্কিটেক্ট এর পক্ষ থেকে চ্যাম্পিয়ন দলকে দশ হাজার টাকা প্রাইজমানি প্রদান করা হয় এবং চ্যাম্পিয়ন ও রানার্সআপ উভয় দলকে জার্সি প্রদান করা হয়।

জয়ের পর শারীরিক ও ক্রীড়া বিজ্ঞান বিভাগের দলীয় ক্যাপ্টেন নূর বলেন, বিভাগ প্রতিষ্ঠার পর এইটা আমাদের প্রথম প্রতিযোগিতামূলক টুর্নামেন্ট ছিলো। টুর্নামেন্ট জয়ের ফলে আলহামদুলিল্লাহ অনেক আনন্দিত লাগছে। শুরুতে আমরা ভেবেছিলাম আরো বড় স্কোর করতে পারবো। তবে ১৩৫ রানের টার্গেট দিয়ে আমাদের বোলাররা খুব ভালো করেছে। তাদের বোলিংয়ের ফলেই আজকে এই বড় জয় সম্ভব হয়েছে। দলের সবাইকে অসংখ্য ধন্যবাদ।

পুরষ্কার প্রদানকালে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. মাহবুবুর রহমান বলেন, আমার আপনাদের কাছে দাবী ছিলো কোনোপ্রকার বিশৃঙ্খলা ছাড়া টুর্নামেন্ট সম্পন্ন করতে। আপনারা আমার দাবী রেখেছেন এজন্য আপনাদের ধন্যবাদ। প্রথমবার অংশগ্রহণ করেই শারীরিক শিক্ষা বিভাগের এই সাফল্যের জন্য তাদের অভিনন্দন। স্বাভাবিকভাবেই আমাদের প্রত্যাশা ছিলো এই বিভাগ ভালো করবে। তবে মার্কেটিং বিভাগ এতদূর এসে ফাইনাল খেলতে পারায় তাদেরকেও অভিনন্দন। আমি চাইবো ভবিষ্যতে অন্যান্য বিভাগ স্পোর্টস বিভাগকে হারিয়ে যেনো তাদের সেরা প্রমাণ করে।

উল্লেখ্য, আগামীকাল থেকে বিশ্ববিদ্যালয়ের আন্তঃবিভাগ ও আন্তঃহল ফুটবল খেলা শুরু হবে। এতে উদ্বোধনী ম্যাচে ল’ এন্ড ল্যান্ড ম্যানেজমেন্ট এর সাথে মুখোমুখি হবে দাওয়াহ এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগ।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ক্যাম্পাস টু ক্যারিয়ার

ছাত্ররাজনীতি নিয়ে যে সিদ্ধান্ত নিলো বুয়েট প্রশাসন

Published

on

বিএটিবিসি

শিক্ষার্থীরা কোনো রাজনৈতিক সংগঠনের সঙ্গে যুক্ত হতে পারবেন না বলে জানিয়েছে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) প্রশাসন। শিক্ষার মান, মেধার যথাযথ মূল্যায়ন এবং আন্তর্জাতিক অঙ্গনে বুয়েটকে মর্যাদাপূর্ণ অবস্থানে উন্নীত করার লক্ষ্যে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

শনিবার (২৮ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়টির রেজিস্ট্রার অধ্যাপক ড. মো. ফোরকান উদ্দিনের সই করা এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বুয়েট অর্ডিন্যান্সের বোর্ড অব রেসিডেন্স অ্যান্ড ডিসিপ্লিনের ১৬ নম্বর ধারায় অ্যাকাডেমিক কাউন্সিলের ৫০৩তম জরুরি সভায় সর্বোপরি রাজনীতির লেজুড়বৃত্তায়ন নিবৃত্ত করার লক্ষ্যে কিছু সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

তাতে বলা হয়েছে, ‘এই বিশ্ববিদ্যালয়ের কোনো শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ের অনুমোদিত কোনো ক্লাব বা সোসাইটি ব্যতীত কোনো রাজনৈতিক দলের লেজুড়বৃত্তি অথবা অন্য যে কোনো সংগঠনের সঙ্গে জড়িত হতে পারবেন না। শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয় অধ্যাদেশের নিয়মসমূহ যথাযথভাবে পালন করতে হবে এবং তা অমান্য করলে অধ্যাদেশে বর্ণিত নিয়ম মোতাবেক তাদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।’

২০১৯ সালের ৬ অক্টোবর আবরার ফাহাদ হত্যাকাণ্ডের কারণে অস্থিতিশীল হয়ে ওঠে বুয়েট। এরপর চলতি বছরের শুরুতে আবারও ছাত্ররাজনীতি নিষিদ্ধের দাবি ওঠে। সেসময় ছাত্রলীগের কেন্দ্রীয় নেতারা রাতে বুয়েটে প্রবেশ করেন এবং রাজনীতি চালুর দাবি তোলেন। এ নিয়ে প্রায় দেড়মাস বুয়েটে ক্লাস-পরীক্ষা বন্ধ ছিল।

তাছাড়া সবশেষ বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন এবং শিক্ষকদের সর্বজনীন পেনশনের প্রত্যয় স্কিম বাতিলের আন্দোলনে জুলাই থেকে ক্লাস-পরীক্ষা বন্ধ হয়ে যায়। ফলে দেশের অন্যতম শীর্ষ এ বিদ্যাপীঠের শিক্ষার্থীরা সেশনজটের মুখে পড়েছেন।

এদিকে, ছাত্র-জনতার অভ্যুত্থানে সরকার পতনের পর বুয়েটে স্বাভাবিক ক্লাস কার্যক্রম শুরু হয়। একই সঙ্গে নতুন উপাচার্য নিয়োগ দেওয়া হয়। ঠিক সেই সময়ে ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িত দুজন শিক্ষার্থীকে হলে তোলাকে কেন্দ্র করে আবারও সংকট তৈরি হয়।

ফলে ছাত্ররাজনীতি নিষিদ্ধের ঘোষণা কার্যকরের দাবিতে গত ২৪ সেপ্টেম্বর থেকে শিক্ষার্থীরা ক্লাস পরীক্ষা বর্জন করে আসছেন। শিক্ষার্থীর সেই দাবি মেনে ফের রাজনীতি নিষিদ্ধের কথা জানালো বুয়েট প্রশাসন।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

ক্যাম্পাস টু ক্যারিয়ার

ইবিতে শহীদ আবু সাইদ অন্তঃহল ফুটবল টুর্নামেন্ট শুরু

Published

on

বিএটিবিসি

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) সাদ্দাম হোসেন হল কর্তৃক ‘শহীদ আবু সাইদ ফুটবল টুর্নামেন্ট -২০২৪’ এর আয়োজন করা হয়েছে। গণ অভ্যুত্থানে নিহত শহীদদের স্মরণে এই টুর্নামেন্টটি আয়োজন করেন বিশ্ববিদ্যালয়ের সাদ্দাম হোসেন হলের শিক্ষার্থীরা।

শনিবার (২৮ সেপ্টেম্বর) বিকেল সাড়ে ৪টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে টুর্নামেন্টের উদ্বোধন করা হয়।

এসময় উপস্থিত ছিলেন খেলা পরিচালনা কমিটির আহ্বায়ক দিদারুল ইসলাম রাসেল, সদস্য সচিব আসিবুর রহমান, সদস্য বাপ্পি কুমার কুন্ডু, সদস্য হাবিবুল্লাহ, বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের ইবি সমন্বয়ক এস এম সুইট, সহ-সমন্বয়ক তানভীর মন্ডল এবং ইয়াশিরুল কবির সৌরভ।

উদ্বোধনী খেলায় হলের দক্ষিণ ব্লকের ধানসিঁড়ি ও স্বাধীনতা ফ্লোর একে অপরের মোকাবেলা করে। টুর্নামেন্টে হলের ৮টি ফ্লোর থেকে ৮টি দল অংশ নিয়েছে। বাকি দলগুলো হলো- উত্তর ব্লক থেকে অরুণোদয়, ক্ষণিকালয়, বিজয় ২.০ ও প্রয়াস এবং দক্ষিণ ব্লক থেকে ইনকিলাব, স্বপ্নীল, স্বাধীনতা ও ধানসিঁড়ি।

এবিষয়ে কমিটির আহ্বায়ক দিদারুল ইসলাম রাসেল বলেন, ২০২৪ এ গণভ্যুত্থানে নিহত শহীদদের আত্মার মাগফিরাত ও তাদের স্মরণে আমাদের এ খেলা আয়োজন করা হয়েছে। পাশাপাশি নতুন স্বাধীনতার পরে এই খেলাধুলার মাধ্যমে সকলের সাথে ভালোবাসা ও সৌহার্দপূর্ণ সম্পর্ক বৃদ্ধির করতে পারবো বলে আমরা বিশ্বাস করি। একই সঙ্গে এই সৌহার্দপূর্ণ সম্পর্কের মাধ্যমে আমাদের মাঝে ঐক্য স্থাপন হবে যার মাধ্যমে আমরা সংস্কারের কাজ ঐক্যবদ্ধভাবে সম্পন্ন করতে পারবো।

এবিষয়ে সহ-সমন্বয়ক নাহিদ হাসান বলেন, গত তিন মাস ধরে দেশে অচল অবস্থা ছিল। সেখানে শিক্ষার্থীরা কাজ করেছে তাদের একটা ভূমিকা ছিল। খেলাধুলা মানসিক বিকাশে একটা অন্যতম মাধ্যম। যেহেতু নতুন করে একাডেমিক কার্যক্রম শুরু হয়েছে এখানে শিক্ষার্থীদের মানসিক বিকাশ এবং উদ্যমতার প্রয়োজন আছে। সেই লক্ষ্যে প্রত্যেকটা হলে বিভিন্ন ধরনের যেমন একসাথে বসে খাওয়া দাওয়া, খেলাধুলা, সাঁতার, বিতর্ক প্রতিযোগিতা ইত্যাদির আয়োজন করা হচ্ছে। এতে করে শিক্ষার্থীরা পড়াশোনার পাশাপাশি মানসিক বিকাশ এবং আনুষঙ্গিক কার্যক্রমে স্বাভাবিকভাবে ফিরতে পারবে।

অর্থসংবাদ/সাকিব/এসএম

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

ক্যাম্পাস টু ক্যারিয়ার

শিক্ষার্থীদের সঙ্গে ইবি উপাচার্যের মতবিনিময় সভা সোমবার

Published

on

বিএটিবিসি

বিবেক নাড়ানো গণঅভ্যুত্থান পরবর্তী সময়ে বিশ্ববিদ্যালয়ের ক্লাস-পরীক্ষা সুষ্ঠুভাবে পরিচালনা এবং শিক্ষার্থীদের মতামত শোনার লক্ষে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) শিক্ষার্থীদের সঙ্গে উপাচার্যের উন্মুক্ত মতবিনিময় সভার আয়োজন করা হয়েছে।

শনিবার (২৮ সেপ্টেম্বর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসানের স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এই তথ্য জানানো হয়।

এতে বলা হয়েছে, নবনিযুক্ত উপাচার্য অধ্যাপক ড. নকীব মোহাম্মদ নসরুল্লাহ বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষার্থীর সঙ্গে আগামী ৩০ সেপ্টেম্বর বেলা ১২টায় টি.এস.সি.সি মিলনায়তনে এক মতবিনিময় সভায় মিলিত হবেন। মতবিনিময় সভায় সকল ডিন, বিভাগীয় সভাপতি এবং অফিস প্রধানদের যথাসময়ে উপস্থিত থাকার জন্য আদিষ্ট হয়ে অনুরোধ করা হলো।

অর্থসংবাদ/সাকিব/এসএম

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

ক্যাম্পাস টু ক্যারিয়ার

৩৬০০ কনস্টেবল নেবে পুলিশ, আবেদন ফি ৪০ টাকা

Published

on

বিএটিবিসি

বৈষম্যবিরোধী আন্দোলনে ব্যাপক সমালোচিত হয় বাংলাদেশ পুুলিশ। শেখ হানিসা দেশ থেকে পালানোর পর পুলিশ বাহিনীও আত্মগোপনে চলে যায়। এর পর থেকে দেশে আইন-শৃঙ্খলার অবনতি দেখা যায়। এবার এই পরিস্থিতি থেকে ঘুরে দাঁড়াতে বাংলাদেশ পুলিশ বাহিনীতে ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

এসএসসিতে জিপিএ ২.৫ হলেই আবেদন করা যাবে। আগামী ১ অক্টোবর থেকে এ আবেদন শুরু হবে।
আবেদনের যোগ্যতা

আগ্রহী প্রার্থীদের এসএসসি বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। ন্যূনতম জিপিএ-২.৫ থাকতে হবে।

আবেদনের জন্য বাংলাদেশের স্থায়ী নাগরিক ও অবিবাহিত হতে হবে। তালাকপ্রাপ্ত গ্রহণযোগ্য নয়। ২০২৪ সালের ১৫ অক্টোবর তারিখে প্রার্থীর বয়স ১৮ থেকে ২০ বছরের মধ্যে হতে হবে। এ ক্ষেত্রে বীর মুক্তিযোদ্ধা, শহীদ বীর মুক্তিযোদ্ধা ও বীরাঙ্গনার সন্তানদের জন্য বিদ্যমান কোটা অনুসৃত হবে।
শারীরিক যোগ্যতা

মেধা কোটার ক্ষেত্রে পুরুষ প্রার্থীর উচ্চতা ৫ ফুট ৬ ইঞ্চি হতে হবে। বীর মুক্তিযোদ্ধা, শহীদ বীর মুক্তিযোদ্ধা ও বীরাঙ্গনার সন্তান, ক্ষুদ্র নৃগোষ্ঠী কোটার ক্ষেত্রে ৫ ফুট ৪ ইঞ্চি। শারীরিক প্রতিবন্ধী ও তৃতীয় লিঙ্গের কোটার ক্ষেত্রে বিধি অনুসৃত হবে। নারী প্রার্থীর উচ্চতা মেধা কোটার ক্ষেত্রে ৫ ফুট ৪ ইঞ্চি হতে হবে। বীর মুক্তিযোদ্ধা, শহীদ বীর মুক্তিযোদ্ধা ও বীরাঙ্গনার সন্তান এবং ক্ষুদ্র নৃগোষ্ঠীর প্রার্থীদের ক্ষেত্রে ৫ ফুট ২ ইঞ্চি।

শারীরিক প্রতিবন্ধী ও তৃতীয় লিঙ্গের কোটার ক্ষেত্রে বিধি অনুসৃত হবে।
মেধা ও ক্ষুদ্র নৃগোষ্ঠী কোটার ক্ষেত্রে বুকের মাপ স্বাভাবিক অবস্থায় ৩১ ইঞ্চি ও সম্প্রসারিত অবস্থায় ৩৩ ইঞ্চি। বীর মুক্তিযোদ্ধা, শহীদ বীর মুক্তিযোদ্ধা ও বীরাঙ্গনার সন্তানদের কোটার ক্ষেত্রে স্বাভাবিক অবস্থায় ৩০ ইঞ্চি ও সম্প্রসারিত অবস্থায় ৩১ ইঞ্চি। দৃষ্টিশক্তি ৬/৬।

যেভাবে আবেদন

আগ্রহী প্রার্থীদের এই ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করতে হবে। এই ওয়েবসাইটে আবেদন ফরম পূরণের সহায়ক হিসেবে ভিডিও টিউটরিয়াল এবং ফরম পূরণের নির্দেশনা দেওয়া হয়েছে।

আবেদন ফি

আবেদন ফরম পূরণ করার পর যোগ্য প্রার্থী একটি ইউজার আইডি পাবেন। ওই ইউজার আইডিতে আবেদন ফরম পূরণের ৪৮ ঘণ্টার মধ্যে যেকোনো টেলিটক প্রিপেইড মোবাইল নম্বর থেকে ৪০ টাকা জমা করতে হবে।

আবেদনের সময়সীমা

১ অক্টোবর থেকে ১৫ অক্টোবর পর্যন্ত।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

ক্যাম্পাস টু ক্যারিয়ার

মহানবীকে নিয়ে কটূক্তির প্রতিবাদে উত্তাল ইবি

Published

on

বিএটিবিসি

ভারতে পুরোহিত কর্তৃক মহানবী হযরত মুহাম্মদ (সা.) কে গালি ও কটূক্তির এবং বিজিপি নেতা কতৃক মুসলিমদের হুমকির প্রতিবাদে বিক্ষোভ ও সমাবেশ করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) সাধারণ শিক্ষার্থীরা।

শুক্রবার (২৭ সেপ্টেম্বর) জুম্মা সালাত আদায়ের পরে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদের সম্মুখে সমাবেত হয়ে একটি বিক্ষোভ মিছিল বের করেন শিক্ষার্থীরা।

এ সময় প্রায় সাত শতাধিক শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়ক ও পাশ্ববর্তী শেখপাড়া বাজার প্রদক্ষিণ করে কেন্দ্রীয় মসজিদে এসে বিক্ষোভ সমাবেশ করেন। সমাবেশে তারা ভারত সরকারের প্রতি এ ধরনের বিদ্বেষমূলক কর্মকাণ্ড বন্ধ ও কার্যকর পদক্ষেপ গ্রহণ করতে আহ্বান জানান।

বিক্ষোভ মিছিলে শিক্ষার্থীরা নারায়ে তাকবীর, আল্লাহু আকবার; নবীর দুশমনের দুই গালে, জুতা মারো তালে তালে; সাবিলুনা কাবিলুনা, আল জিহাদ, আল জিহাদ; জিহাদ জিহাদ জিহাদ চাই, জিহাদ করে বাচঁতে চাই; ইসলামের শত্রুরা হুশিয়ার সাবধান ;বিশ্বনবীর অপমান, সইবে না রে মুসলমান; আমরা সবাই রাসূল সেনা, ভয় করিনা বুলেট বোমা সহ বিভিন্ন স্লোগান দিতে থাকেন।

সমাবেশে বক্তারা বলেন, বিশ্বের বিভিন্ন জায়গায় মহানবী (সা.) কে নিয়ে বিভিন্ন সময় বিভিন্নভাবে কটুক্তি করা হয়। নবীজি কে কটুক্তি করা মানে মুসলমানদেরকে আঘাত করা । এর আগেও ভারত এধরণের কাজের দুঃসাহস করেছে। আমরা আইন হাতে তুলে নিতে চাইনা। আমরা দোষীদের চিহ্নিত করে বিচারের আওতায় আনার দাবী জানাই। যদি তার বিচার করা না হয়, তাহলে পুরো বিশ্বের মুসলিমদের পক্ষ থেকে যে গর্জন আসবে তাতে দিল্লি ও ভারত টুকরো টুকরো হয়ে ছারখার হয়ে যাবে। নবীজিকে অপমান করা মানে বিশ্বের প্রতিটি মুসলমানের কলিজায় আঘাত করা। নবীর আশেকরা এটা কখনোই মেনে নিবে না।

সমাবেশে বক্তারা বলেন, ভারতের এক পুরোহিত আমাদের প্রিয়নবী মুহাম্মদ (সা.) এর নামে কটুক্তি করেছে। এই অপমান আমরা মেনে নিবো না। এর বিরুদ্ধে যদি আমাদের প্রাণ দিয়ে দিতে হয় তার জন্যও আমরা প্রস্তুত আছি। এই পুরোহিতের শাস্তি যতদিন কায়েম করা হবে না, ততদিন আমাদের হৃদয়ের এই আগুন নিভাতে পারবে না। জাতিসংঘ থেকে আইন পাশ করা হওক, যারা ধর্মীয় নেতাদের নামে কটুক্তি করবে, তাদেরকে ফাঁসিতে ঝুলানো হবে।

তারা আরও বলেন, আপনারা মনে রাখবেন, পৃথিবী ধ্বংস হয়ে গেলেও আমাদের প্রিয়নবী মোহাম্মদ (সা.) এর নাম পৃথিবী থেকে মুছে ফেলা সম্ভব নই। আমাদের প্রিয়নবী কে নিয়ে যদি বিন্দুমাত্র কটুক্তি করা হয়, আমরা মোটেও সহ্য করবো না। প্রয়োজনে তাদের বিরুদ্ধে পুরো বিশ্ব থেকে যুদ্ধঘোষণা করা হবে।

উল্লেখ্য, ভারতের হিন্দু পুরোহিত রামগিরি মহারাজ ধর্মপ্রাণ মুসলমানদের প্রাণপ্রিয় মহানবী হজরত মুহাম্মদ সা. এর বিরুদ্ধে কটূক্তি করেন। এবং নরেন্দ্র মোদির দল বিজেপির সংসদ সদস্য নিতেশ রানে পুরোহিতকে সমর্থন করে মুসলিমদের হুমকি প্রদান করেন। তার প্রেক্ষিতে বাংলাদেশে মুসলিমদের হৃদয়ে আঘাত লাগে এবং ভারতীয় পুরোহিত ও সংসদ সদস্যের বিচারের দাবিসহ তীব্র নিন্দা ও প্রতিবাদ জানায়।

এমআই/সাকিব

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

শেয়ারবাজারের সর্বশেষ

বিএটিবিসি বিএটিবিসি
পুঁজিবাজার8 hours ago

বিএটিবিসির সিএসআরের অর্থ লোপাট, জড়িতরা চাকরিচ্যুত

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত বহুজাতিক কোম্পানি ব্রিটিশ আমেরিকান টোব্যাকো বাংলাদেশ কোম্পানি (বিএটিবি) লিমিটেডের কর্পোরেট সামাজিক দায়বদ্ধতা কর্মসূচির...

বিএটিবিসি বিএটিবিসি
পুঁজিবাজার11 hours ago

রেনাটার লভ্যাংশ ঘোষণা

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি রেনাটা পিএলসি গত ৩০ জুন,২০২৪ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে।...

বিএটিবিসি বিএটিবিসি
পুঁজিবাজার12 hours ago

পুঁজিবাজার সংস্কার নিয়ে অংশীজনদের সঙ্গে বসছে বিএসইসি

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন দেশের পুঁজিবাজারের সংস্কারের বিষয়ে স্টেকহোল্ডার বা অংশীজনদের সঙ্গে গুরুত্বপূর্ণ বৈঠকে বসছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ...

বিএটিবিসি বিএটিবিসি
পুঁজিবাজার14 hours ago

ডিএসইতে পিই রেশিও কমেছে ১.৯২ শতাংশ

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন বিদায়ী সপ্তাহে (২২ সেপ্টেম্বর থেকে ২৬ সেপ্টেম্বর) দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সার্বিক...

বিএটিবিসি বিএটিবিসি
পুঁজিবাজার15 hours ago

সাপ্তাহিক দরপতনের শীর্ষে নিউ লাইন ক্লোথিংস

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন বিদায়ী সপ্তাহে (২২ সেপ্টেম্বর-২৬ সেপ্টেম্বর) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন হওয়া ৩৯৬...

বিএটিবিসি বিএটিবিসি
পুঁজিবাজার15 hours ago

সপ্তাহজুড়ে ইসলামী ব্যাংকের শেয়ারদর বেড়েছে ৩০ শতাংশ

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন বিদায়ী সপ্তাহে (২২ সেপ্টেম্বর-২৬ সেপ্টেম্বর) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন হওয়া ৩৯৬...

বিএটিবিসি বিএটিবিসি
পুঁজিবাজার16 hours ago

সাপ্তাহিক লেনদেনের শীর্ষে ব্রাক ব্যাংক

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন বিদায়ী সপ্তাহে (২২ সেপ্টেম্বর-২৬ সেপ্টেম্বর) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৩৯৬ কোম্পানির শেয়ার...

বিএটিবিসি বিএটিবিসি
পুঁজিবাজার16 hours ago

পুঁজিবাজারে ফ্লোর প্রাইস দীর্ঘমেয়াদি ক্ষতি করে: ডিসিসিআই প্রেসিডেন্ট

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে দীর্ঘমেয়াদি বিনিয়োগকারীদের কাছে আমরা পৌঁছাতে পারছি না। এর মধ্যে ফ্লোর প্রাইস ছিলো রেগুলেটরি ব্যর্থতা।...

বিএটিবিসি বিএটিবিসি
পুঁজিবাজার17 hours ago

বিএসইসি চেয়ারম্যানের পদত্যাগের দাবি বিনিয়োগকারীদের

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজার সংক্রান্ত বিষয়ে সকল স্টেকহোল্ডারদের সুচিন্তিত মতামত গ্রহন করে পারস্পরিক অনাস্থা দূর করে বিনিয়োগকারীদেরকে আস্থায়...

বিএটিবিসি বিএটিবিসি
পুঁজিবাজার1 day ago

ডিএসইতে বাজার মূলধন কমেছে ১০ হাজার কোটি টাকা

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উত্থান-পতনের মধ্য দিয়ে লেনদেন হয়েছে। তবে সপ্তাহ...

বিএটিবিসি বিএটিবিসি
অর্থনীতি2 days ago

শেয়ার কারসাজি নিয়ে যা বললেন সাকিব

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সাকিব আল হাসান যেন বিতর্কের আরেক নাম। ক্যারিয়ারের খুব কম সময়ই বিতর্ক আর সমালোচনাকে পাশ...

বিএটিবিসি বিএটিবিসি
পুঁজিবাজার2 days ago

ব্লকে ১৫ কোটি টাকার লেনদেন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের শেষ কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্লকে মোট ৩০টি কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে। কোম্পানিগুলোর...

বিএটিবিসি বিএটিবিসি
পুঁজিবাজার3 days ago

প্রাইম ব্যাংকের উদ্যোক্তা পরিচালকের শেয়ার হস্তান্তরের ঘোষণা

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রাইম ব্যাংক পিএলসির এক উদ্যোক্তা পরিচালক শেয়ার হস্তান্তরের ঘোষণা দিয়েছেন। ঢাকা স্টক এক্সচেঞ্জ...

বিএটিবিসি বিএটিবিসি
পুঁজিবাজার3 days ago

নগদ লভ্যাংশ পাঠিয়েছে ফিনিক্স ইন্স্যুরেন্স

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি ফিনিক্স ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড ৩১ ডিসেম্বর, ২০২৩ সমাপ্ত সময়ের ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের...

বিএটিবিসি বিএটিবিসি
পুঁজিবাজার3 days ago

বিএটি বাংলাদেশের পরিচালনা পর্ষদে যোগ দিলেন নুমায়ের আলম

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন নুমায়ের আলমকে পরিচালক হিসেবে পরিচালনা পর্ষদে নিয়োগের ঘোষণা দিয়েছে বিএটি বাংলাদেশ। দুই দশকের অভিজ্ঞতা নিয়ে...

বিএটিবিসি বিএটিবিসি
পুঁজিবাজার3 days ago

রহিমা ফুডের বিষয়ে তদন্তে বিএসইসির তিন সদস্যের কমিটি

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত রহিমা ফুড কর্পোরেশন লিমিটেডের পরিশোধিত মূলধন এবং বরাদ্দকৃত শেয়ার সংখ্যা থেকে ডিমেটেড ও...

বিএটিবিসি বিএটিবিসি
পুঁজিবাজার3 days ago

লুজার তালিকাজুড়ে ‘জেড’ ক্যাটাগরিতে যাওয়া কোম্পানি

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৬টি কোম্পানির...

বিএটিবিসি বিএটিবিসি
পুঁজিবাজার3 days ago

দরবৃদ্ধির শীর্ষে ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৬ কোম্পানির...

বিএটিবিসি বিএটিবিসি
পুঁজিবাজার3 days ago

লেনদেনের শীর্ষে সোশ্যাল ইসলামী ব্যাংক

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৩৯৬টি কোম্পানির শেয়ার ও ইউনিট...

বিএটিবিসি বিএটিবিসি
পুঁজিবাজার3 days ago

ক্যাটাগরি পরিবর্তনের প্রভাবে শেয়ারবাজারে বড় পতন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থার নির্দেশনা মোতাবেক দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) একযোগে ২৮টি কোম্পানির...

ফেসবুকে অর্থসংবাদ

বিএটিবিসি
ব্যাংক6 hours ago

বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক হলেন কাকলী জাহান

বিএটিবিসি
ক্যাম্পাস টু ক্যারিয়ার6 hours ago

ছাত্ররাজনীতি নিয়ে যে সিদ্ধান্ত নিলো বুয়েট প্রশাসন

বিএটিবিসি
আন্তর্জাতিক6 hours ago

পাকিস্তানে হেলিকপ্টার বিধ্বস্ত, ৬ জন নিহত

বিএটিবিসি
সারাদেশ7 hours ago

বিপৎসীমার কাছাকাছি তিস্তার পানি

বিএটিবিসি
জাতীয়7 hours ago

পাঠ্যপুস্তক সংশোধন-পরিমার্জন কমিটি বাতিল

বিএটিবিসি
টেলিকম ও প্রযুক্তি8 hours ago

মধ্যরাত থেকে ইন্টারনেটে ধীরগতি থাকতে পারে

বিএটিবিসি
পুঁজিবাজার8 hours ago

বিএটিবিসির সিএসআরের অর্থ লোপাট, জড়িতরা চাকরিচ্যুত

বিএটিবিসি
অর্থনীতি9 hours ago

চার দফা বৃদ্ধির পর কমলো স্বর্ণের দাম

বিএটিবিসি
জাতীয়9 hours ago

ইসির কর্মকর্তাদের সম্পদের হিসাব দিতে প্রস্তুতির নির্দেশ

বিএটিবিসি
ক্যাম্পাস টু ক্যারিয়ার10 hours ago

ইবিতে শহীদ আবু সাইদ অন্তঃহল ফুটবল টুর্নামেন্ট শুরু

বিএটিবিসি
স্বাস্থ্য10 hours ago

ডেঙ্গুতে সাতজনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ৮৬০

বিএটিবিসি
ক্যাম্পাস টু ক্যারিয়ার10 hours ago

শিক্ষার্থীদের সঙ্গে ইবি উপাচার্যের মতবিনিময় সভা সোমবার

বিএটিবিসি
আন্তর্জাতিক11 hours ago

হাসান নাসরাল্লাহর মৃত্যু নিশ্চিত করলো হিজবুল্লাহ

বিএটিবিসি
পুঁজিবাজার11 hours ago

রেনাটার লভ্যাংশ ঘোষণা

বিএটিবিসি
পুঁজিবাজার12 hours ago

পুঁজিবাজার সংস্কার নিয়ে অংশীজনদের সঙ্গে বসছে বিএসইসি

বিএটিবিসি
জাতীয়12 hours ago

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহত ১৫৮১

বিএটিবিসি
জাতীয়13 hours ago

কাজের মধ্য দিয়ে জনগণের আস্থা অর্জন করতে হবে: ডিএমপি কমিশনার

বিএটিবিসি
অন্যান্য13 hours ago

রিমান্ড শেষে কারাগারে সাবেক রেলমন্ত্রী সুজন

বিএটিবিসি
পুঁজিবাজার14 hours ago

ডিএসইতে পিই রেশিও কমেছে ১.৯২ শতাংশ

বিএটিবিসি
জাতীয়14 hours ago

ঢাকার খাল দিয়ে ব্লু নেটওয়ার্ক তৈরির পরিকল্পনা হচ্ছে: রিজওয়ানা

বিএটিবিসি
আন্তর্জাতিক14 hours ago

হিজবুল্লাহ নেতা নাসরাল্লাহকে হত্যার দাবি ইসরায়েলের

বিএটিবিসি
জাতীয়14 hours ago

আমার কথা বলে চাঁদা আদায়ের চেষ্টা করলে পুলিশে দিন: আসিফ নজরুল

বিএটিবিসি
পুঁজিবাজার15 hours ago

সাপ্তাহিক দরপতনের শীর্ষে নিউ লাইন ক্লোথিংস

বিএটিবিসি
পুঁজিবাজার15 hours ago

সপ্তাহজুড়ে ইসলামী ব্যাংকের শেয়ারদর বেড়েছে ৩০ শতাংশ

বিএটিবিসি
পুঁজিবাজার16 hours ago

সাপ্তাহিক লেনদেনের শীর্ষে ব্রাক ব্যাংক

২০১৮ সাল থেকে ২০২৩

অর্থসংবাদ আর্কাইভ

তারিখ অনুযায়ী সংবাদ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
১০১১১৩
১৫১৬১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭
৩০