Connect with us

আন্তর্জাতিক

ঈদুল আজহার সম্ভাব্য তারিখ ঘোষণা

Published

on

ডিএসই

পবিত্র ঈদুল আজহার সম্ভাব্য তারিখ ঘোষণা করেছে মিসরের জ্যোতির্বিদ্যা ইনস্টিটিউট। সংস্থাটি বলেছে, চলতি হিজরি সন ১৪৪৫ এর জিলহজ মাস শুরু হওয়ার সম্ভাবনা রয়েছে আগামী ৭ জুন। সে হিসেবে আগামী ১৬ জুন (রোববার) ঈদুল আজহা উদযাপিত হতে পারে।

মিসরের জ্যোতির্বিদ্যা ইনস্টিটিউটের প্রেসিডেন্ট ডক্টর তাহা রাবেহ বলেছেন, তাদের সৌর গবেষণা ল্যাবরেটরি গণনা করে দেখেছে ৭ জুন জিলহজ মাসের প্রথমদিন হতে পারে।

তিনি জানিয়েছেন, তাদের হিসাব-নিকাশে দেখা গেছে, কায়রোর সময় অনুযায়ী আগামী ৬ জুন দুপুর ২টা ৩৯ মিনিটে জিলহজ মাসের অর্ধচন্দ্রের জন্ম হবে। ওইদিন জিলকদ মাসের ২৯তম দিন থাকবে।

ওইদিনই মক্কায় জিলহজের অর্ধচন্দ্রটি সূর্যাস্তের ১১ মিনিট এবং কায়রোতে ১৮ মিনিট পর পর্যন্ত দেখা যাবে। এছাড়া মিসরের অন্যান্য অঞ্চলগুলোতে নতুন এ চাঁদটি সূর্যাস্তের ১২ থেকে ২০ মিনিট পর্যন্ত দেখা যাবে।

তিনি আরও জানিয়েছেন, আরব বিশ্বের দেশগুলোর আকাশে ওইদিন অর্ধচন্দ্রটি ১ থেকে ২৮ মিনিট পর্যন্ত অবস্থান করবে।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আন্তর্জাতিক

আড়াই লাখ মানুষকে ফিরিয়ে দিলো সৌদি আরব

Published

on

ডিএসই

ভিজিট ভিসা নিয়ে হজ পালনের চেষ্টা করা আড়াই লাখের বেশি মানুষকে ফিরিয়ে দিয়েছে সৌদি আরব। অবৈধ হজযাত্রী মোকাবিলায় সৌদি কর্তৃপক্ষ যে কঠোর পদক্ষেপ নিয়েছে, এটি তারই নমুনা বলে মনে করা হচ্ছে।

হজ মৌসুমে সৌদি কর্তৃপক্ষ বারবার বলেছে, ভিজিট ভিসা নিয়ে কেউ হজ পালন করতে পারবেন না।

দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী কর্নেল তালাল আল শালহুবের একজন মুখপাত্র বলেছেন, এ বছর ভিজিট ভিসা নিয়ে অবৈধভাবে হজের চেষ্টা করা ২ লাখ ৫৬ হাজার ৪৮১ জনকে ফিরিয়ে দিয়েছে সৌদি আরব।

তিনি জানান, গত ২৯ এপ্রিল থেকে ১৬০টি ভুয়া হজ প্রচারাভিযান ধরা পড়েছে এবং ১ লাখ ৩৫ হাজার ৯৮টি অননুমোদিত গাড়ি মক্কার প্রবেশমুখ থেকে ফিরিয়ে দেওয়া হয়েছে।

এছাড়া, ২ লাখ ৫০ হাজার ৩৮১ জন অনাবাসীকে ইসলামের পবিত্রতম শহর মক্কায় প্রবেশ করতে বাধা দেওয়া হয়েছে।

ওই কর্মকর্তা বলেছেন, হজের আনুষ্ঠানিকতা চলা পবিত্র স্থানগুলোতে ইসলামী শরিয়ার সঙ্গে সম্পর্কহীন স্লোগান উঠতে দেবে না সৌদি আরব।

তিনি বলেন, হজ মৌসুম শেষ না হওয়া পর্যন্ত সৌদি নিরাপত্তা সংস্থাগুলো পবিত্র স্থানগুলোর চারপাশে কড়া নিরাপত্তা বেষ্টনী বজায় রাখবে।

নিয়ম ভাঙলে কঠোর শাস্তি
২-২০ জুনের মধ্যে মক্কা, কেন্দ্রীয় এলাকা ও পবিত্র স্থানগুলোতে হজের নিয়ম লঙ্ঘনকারীদের বিরুদ্ধে কঠোর শাস্তির প্রতিশ্রুতি দিয়েছে সৌদি স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

অনুমতি ছাড়া হজ করতে গিয়ে ধরা পড়লে ১০ হাজার সৌদি রিয়াল (৩ লাখ ১২ হাজার টাকা প্রায়) জরিমানা দিতে হবে। তিনি সৌদি নাগরিক অথবা বিদেশি শিক্ষার্থী, যে-ই হোন না কেন, জরিমানার মুখোমুখি হতে হবে সবাইকে।

নিয়ম লঙ্ঘন করা ব্যক্তি প্রবাসী হলে তাকে নিজ দেশে ফেরত পাঠানো হবে এবং তিনি আর কখনোই সৌদিতে প্রবেশ করতে পারবেন না। অপরাধের পুনরাবৃত্তি হলে জরিমানার পরিমাণ দ্বিগুণ হবে।

এছাড়া, হজের নির্দেশাবলী লঙ্ঘনকারী এবং অবৈধ হজযাত্রীদের পরিবহনে জড়িত ব্যক্তির ছয় মাস পর্যন্ত জেল এবং সর্বোচ্চ ৫০ হাজার রিয়াল (১৫ লাখ টাকার বেশি) জরিমানা হতে পারে।

নিয়ম লঙ্ঘন করা পরিবহনকারী প্রবাসী হলে তাকে সৌদি থেকে নির্বাসিত করা হবে এবং সাজা শেষে ফের দেশটিতে প্রবেশের অযোগ্য বলে বিবেচিত হবেন।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

আন্তর্জাতিক

পাকিস্তানে দাম কমলো পেট্রোলের

Published

on

ডিএসই

পবিত্র ঈদুল আজহাকে সামনে রেখে পেট্রোলেরর দাম কমানোর ঘোষণা দিলেন পাকিস্তানের প্রধানমন্ত্রী। প্রতি লিটারে দাম কমানো হয়েছে ১০ দশমিক ২০ পাকিস্তানি রুপি। শুক্রবার (১৪ জুন) প্রধানমন্ত্রী শাহবাজ শরিফের অফিস থেকে এ তথ্য জানানো হয়।

কেন্দ্রীয় তথ্যমন্ত্রী আতাউল্লাহ বিষয়টি নিশ্চিত করে বলেছেন, পেট্রোলের নতুন দাম (১৫ জুন) মধ্যরাত থেকে কার্যকর হবে।

দেশটির প্রধানমন্ত্রীর অফিস থেকে প্রকাশিত এক বিবৃতিতে বলা হয়, পেট্রোলের পাশাপাশি হাই স্পিড ডিজেলের দাম লিটারপ্রতি ২ দশমিক ৩৩ রুপি কমিয়ে ২৬৭ রুপি করা হয়েছে।

এর পরেই অর্থ বিভাগ সর্বশেষ মূল্য হ্রাসের জন্য একটি অফিসিয়াল বিজ্ঞপ্তি জারি করেছে।

পাকিস্তানে বর্তমানে এক লিটার পেট্রোল বিক্রি হচ্ছে ২৬৮ দশমিক ৩৬ রুপিতে। কিন্তু নতুন মূল্য কার্যকর হলে এর দাম হবে ২৫৮ দশমিক ১৬ রুপি।

শুধু পেট্রোলের ক্ষেত্রেই দেশটির জনগণকে স্বস্তি দেওয়া হয়নি। এর আগে প্রতি ইউনিটে বিদ্যুৎ বিল কমানো হয়েছে ১০ দশমিক ৬৯ রুপি।

কাফি

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

আন্তর্জাতিক

সিকিমে ভূমিধস, আটকা পড়েছেন ১০ বাংলাদেশি

Published

on

ডিএসই

টানা বৃষ্টিতে ভূমিধসে বিপর্যস্ত উত্তর সিকিম। পর্যটনের জন্য বিখ্যাত উত্তর সিকিমের লাচুংয়ের সঙ্গে গোটা রাজ্যের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

সিকিমের রাজ্য সরকার জানিয়েছে, সিকিমে এখনও ১২০০ পর্যটক আটকে রয়েছেন। যার মদ্যে বিদেশি ১৫ জন। এদের মধ্যে ১০ জন বাংলাদেশি, তিন জন নেপালি ও দু’জন থাই। তাদের কী ভাবে দ্রুত উদ্ধার করা সম্ভব, আপাতত তাই নিয়ে চিন্তিত প্রশাসন।

জেলা প্রশাসন সূত্রে খবর পাওয়া গেছে, মঙ্গন ও চুংথাংয়ের সংযোগকারী বেইলি একটি সেতুটি ভেঙে গিয়ে এই পথটি যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। আবহাওয়া ভাল হলে যাতে তাদের বিমানে উদ্ধার করা যায়, তার জন্যই ইতিমধ্যেই সিকিমের মুখ্যসচিব কেন্দ্রীয় সরকারের সঙ্গে কথা বলেছেন। সড়কপথেও কী ভাবে পর্যটকদের উদ্ধার করা সম্ভব, তা-ও দেখা হচ্ছে। খবর আনন্দবাজার

সিকিমে গতকাল (১৪ জুন) পর্যন্ত ৩৬ ঘণ্টা ধরে একটানা বৃষ্টি হয়েছে। এতে উত্তর সিকিমের রাস্তার একাধিক স্থানে ক্ষতিগ্রস্ত হয়েছে, জেলার সঙ্গে সংযোগ বিচ্ছিন্ন হয়েছে। ভারী বর্ষণের ফলে উত্তর সিকিম জুড়ে এবং রাজ্যের রাজধানী গ্যাংটক থেকে প্রায় ১০০ কিলোমিটার (৬০ মাইল) উত্তরে অবস্থিত মাঙ্গান জেলার বিভিন্ন স্থানে ভূমিধস হয়ে। এতে ৬ জনের নিহত হওয়ার খবর পাওয়া যায়।

কাফি

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

আন্তর্জাতিক

হজযাত্রীদের জন্য সৌদি সরকারের সতর্কতা

Published

on

ডিএসই

সৌদি আরবে আজ থেকে শুরু হয়েছে চলতি বছরের হজের আনুষ্ঠানিকতা। গ্রীষ্মের মৌসুম হওয়ায় বর্তমানে ব্যাপক গরম সৌদিতে; এই পরিস্থিতিতে হজযাত্রীদের উদ্দেশে তাপ সতর্কবার্তা দিয়েছে দেশটির হজ ও ওমরাহ বিষয়ক মন্ত্রণালয়।

প্রসঙ্গত, বিগত অন্যান্য বছরের জুন মাসের মতো এবারও ব্যাপক গরম পড়েছে সৌদিতে। সমতলভূমিতে প্রতিদিনই তাপমাত্রা ছাড়িয়ে যাচ্ছে ৪০ ডিগ্রি। কোনো কোনো পাহাড়ি অঞ্চলে তাপমাত্রা পৌঁছেছে ৭০ ডিগ্রি সেলসিয়াসে। মক্কায় বর্তমানে গড় তাপমাত্রা ৪৪ ডিগ্রি সেলসিয়াস।

তাই এবারের হজে হজযাত্রীদের সমানে সবচেয়ে বড় চ্যালেঞ্জ উচ্চ তাপমাত্রা। কারণ আজ থেকে শুরু হচ্ছে হজের আচার-আনুষ্ঠানিকতা এবং এই আনুষ্ঠানিকতা পালনের জন্য তিন দিন হজযাত্রীদের অধিকাংশ সময় বাড়ির বাইরে থাকতে হবে।

সৌদির সরকার অবশ্য হজযাত্রীদের জন্য মক্কা ও মদিনায় পর্যাপ্ত সংখ্যক ওয়াটার স্টেশন স্থাপন করেছে, হজের আচার পালনের সময় যেসব অস্থায়ী তাঁবুতে যাত্রীরা থাকবেন সেগুলোও শীতাতপ নিয়ন্ত্রিত করা হয়েছে।

তবে তারপরও বৃহস্পতিবারের সতর্কবার্তায় হজযাত্রীদের সবাইকে ছাতা ব্যবহারের আহ্বান জানিয়েছে সৌদির হজ ও ওমরাহ বিষয়ক মন্ত্রণালয়। সেই সঙ্গে হজের স্বাস্থ্যবিধি মেনে চলা বেলা ১১ টা থেকে বিকাল ৩ টা পর্যন্ত যতদূর সম্ভব বাইরে না বেরোনোর পরামর্শও দেওয়া হয়েছে।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

আন্তর্জাতিক

অস্ট্রেলিয়ার হাঁসের খামারে বার্ড ফ্লু শনাক্ত

Published

on

ডিএসই

অস্ট্রেলিয়ার মেলবোর্নের কাছে একটি হাঁসের খামারে এভিয়ান ইনফ্লুয়েঞ্জা (বার্ড ফ্লু) শনাক্ত হয়েছে। তবে কর্তৃপক্ষ বলছে, হাঁস ও মুরগির ডিম এবং গরুর মাংস খাওয়ায় ঝুঁকি নেই। অস্ট্রেলিয়ার ভিক্টোরিয়া অঙ্গরাজ্য সরকার এমন তথ্য জানিয়েছে। আগেই বার্ড ফ্লু শনাক্ত হয়েছে এমন পাঁচটি পোলট্রি খামারের কাছে এ হাঁসের খামারটির অবস্থান। সরকার বলছে, এ সংক্রমণের ঘটনাটি আকস্মিক কিছু নয়। খবর রয়টার্সের

মেলবোর্নের কাছে বার্ড ফ্লু-এর দুটি ধরনের প্রাদুর্ভাব ছড়িয়ে পড়ায় কর্তৃপক্ষ তা নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছে। চারটি পোলট্রি খামারে বার্ড ফ্লু-এর এইচ৭এন৩ ধরন এবং এর থেকে প্রায় ১৩০ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে একটি পোলট্রি খামারে এইচ৭এন৯ ধরন পাওয়া গেছে।

বিশ্বজুড়ে এইচ৫এন১ বা বার্ড ফ্লু ভাইরাসের এইচ৫এন১ ধরনটিতে কয়েক শ কোটি বন্য প্রাণী এবং খামারের প্রাণী আক্রান্ত হয়েছে। এতে খাদ্য সরবরাহ বিপর্যয়ের মধ্যে পড়েছে এবং মানুষের মধ্যে ভাইরাস ছড়িয়ে পড়ার আশঙ্কা বাড়ছে।

বৃহস্পতিবার এক বিবৃতিতে ভিক্টোরিয়ার কৃষি বিভাগ বলেছে, একটি বাণিজ্যিক হাঁসের খামারে পরীক্ষা-নিরীক্ষা করে নিশ্চিত হওয়া গেছে যে, সেখানে ভাইরাসের অত্যন্ত সংক্রামক ধরন এইচ৭এন৩ আছে।

বিবৃতিতে আরও বলা হয়, জাতীয় নীতিমালার সঙ্গে সংগতি রেখে পশুচিকিৎসকের তত্ত্বাবধানে ওই খামারের সব হাঁসকে মানবীয়ভাবে নিরোধ করা হবে। ওই জায়গাটিকে পরিষ্কার ও সংক্রমণমুক্ত করা হবে।

অস্ট্রেলিয়ার কেন্দ্রীয় কৃষিমন্ত্রী মুরে ওয়াট চলতি সপ্তাহে বলেন, অস্ট্রেলিয়ায় ২ কোটি ১০ লাখ থেকে ২ কোটি ২০ লাখ ডিম পাড়া মুরগি আছে। এর মধ্যে ভাইরাসে আক্রান্ত খামারগুলোর প্রায় ১০ লাখ মুরগি মারা যেতে পারে।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

শেয়ারবাজারের সর্বশেষ

ডিএসই ডিএসই
পুঁজিবাজার15 hours ago

ডিএসইর পিই রেশিও কমেছে

বিদায়ী সপ্তাহে (৯ জুন -১৩ জুন) ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) পিই রেশিও (সার্বিক মূল্য আয় অনুপাত) কমেছে। আগের সপ্তাহের তুলনায়...

ডিএসই ডিএসই
পুঁজিবাজার15 hours ago

বাংলাদেশ ফাইন্যান্সের সর্বোচ্চ দরপতন

বিদায়ী সপ্তাহে (৯ জুন-১৩ জুন) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন হওয়া ৩৯৪ কোম্পানির মধ্যে ৩২৩টির শেয়ারদর কমেছে।...

ডিএসই ডিএসই
পুঁজিবাজার15 hours ago

সাপ্তাহিক দরবৃদ্ধির শীর্ষে সমতা লেদার

বিদায়ী সপ্তাহে (৯ জুন-১৩ জুন) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন হওয়া ৩৯৪ কোম্পানির মধ্যে ৫৪টির শেয়ার ও...

ডিএসই ডিএসই
পুঁজিবাজার16 hours ago

সাপ্তাহিক লেনদেনের শীর্ষে বিকন ফার্মা

বিদায়ী সপ্তাহে (৯ জুন-১৩ জুন) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৩৯৪ কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে লেনদেনের...

ডিএসই ডিএসই
পুঁজিবাজার1 day ago

ঈদের আগে নেতিবাচক শেয়ারবাজার

দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) বিদায়ী সপ্তাহে (৯ জুন থেকে ১৩ জুন) গড় লেনদেন ১৬ শতাংশের বেশি কমেছে।...

ডিএসই ডিএসই
পুঁজিবাজার1 day ago

কাস্টমস লাইসেন্স পেয়েছে সামিট পোর্টের সহযোগী কোম্পানি

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি সামিট অ্যালায়েন্স পোর্ট লিমিটেডের সাবসিডিয়ারি কনটেইনার ট্রান্সপোর্টেশন সার্ভিসেস লিমিটেড (সিটিএসএল) ফ্রেইট ফরোয়ার্ডিং ও শিপিং এজেন্সি ব্যবসার জন্য...

ডিএসই ডিএসই
পুঁজিবাজার2 days ago

বন্ড ছেড়ে ৫০০ কোটি টাকা তুলবে ট্রাস্ট ব্যাংক

সাব-অর্ডিনেটেড বন্ড ইস্যু করে পুঁজিবাজার থেকে ৫০০ কোটি টাকা সংগ্রহ করবে তালিকাভুক্ত ব্যাংকিং প্রতিষ্ঠান ট্রাস্ট ব্যাংক লিমিটেড। বৃহস্পতিবার (১৩ জুন)...

ডিএসই ডিএসই
পুঁজিবাজার2 days ago

ভিআইপিবি ফিক্সড ইনকাম ফান্ডের প্রসপেক্টাস অনুমোদন

সম্পদ ব্যবস্থাপনা প্রতিষ্ঠান ভিআইপিবি অ্যাসেট ম্যানেজমেন্ট কোাম্পানি লিমিটেডের ফিক্সড ইনকাম ফান্ডের খসড়া প্রসপেক্টাস অনুমোদন করেছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন...

ডিএসই ডিএসই
পুঁজিবাজার2 days ago

ইউনাইটেড ফাইন্যান্সের লভ্যাংশ অনুমোদন

সমাপ্ত ২০২৩ অর্থবছরের জন্য ঘোষিত ৬ শতাংশ নগদ লভ্যাংশ অনুমোদন করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ইউনাইটেড ফাইন্যান্স লিমিটেডের পরিচালনা পর্ষদ। বৃহস্পতিবার (...

ডিএসই ডিএসই
পুঁজিবাজার2 days ago

সিকদার ইন্স্যুরেন্সের লভ্যাংশ ঘোষণা

গত ৩১ ডিসেম্বর, ২০২৩ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত সিকদার ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড। আলোচ্য বছরের জন্য...

ডিএসই ডিএসই
পুঁজিবাজার2 days ago

এনআরবিসি ব্যাংকের নগদ লভ্যাংশ অনুমোদন

সমাপ্ত ২০২৩ হিসাববছরের জন্য ঘোষিত ১১ শতাংশ নগদ লভ্যাংশ অনুমোদন করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত এনআরবিসি ব্যাংক পিএলসি। বৃহস্পতিবার (১৩ জুন) অনুষ্ঠিত...

ডিএসই ডিএসই
পুঁজিবাজার2 days ago

টেকনো ড্রাগসের আইপিওতে বিনিয়োগকারীদের ব্যাপক সাড়া

টেকনো ড্রাগস পুঁজিবাজারে বিনিয়োগকারীদের নিকট থেকে ১০০ কোটি টাকার প্রাথমিক গণ প্রস্তাব (আইপিও) আহ্বান করে। আজ বৃহস্পতিবার (১৩ জুন) কোম্পানিটির...

ডিএসই ডিএসই
পুঁজিবাজার2 days ago

ব্লকে ৯৫ কোটি টাকার লেনদেন

সপ্তাহের শেষ কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্লকে ৩৪টি কোম্পানির মোট ৯৫ কোটি ৪৬ লাখ ৫৯ হাজার টাকার শেয়ার লেনদেন...

ডিএসই ডিএসই
পুঁজিবাজার2 days ago

এনসিসি ব্যাংক পরিচালকের দুই কোটি শেয়ার হস্তান্তরের ঘোষণা

পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংক খাতের প্রতিষ্ঠান ন্যাশনাল ক্রেডিট অ্যান্ড কমার্স ব্যাংকের (এনসিসি) এক পরিচালক দুই কোটি ১৪ লাখ শেয়ার হস্তান্তরের ঘোষণা...

ডিএসই ডিএসই
পুঁজিবাজার2 days ago

নগদ লভ্যাংশ পাঠিয়েছে ইউনিলিভার

পুঁজিবাজারে তালিকাভুক্ত ইউনিলিভার কনজিউমার কেয়ার লিমিটেড গত ৩১ ডিসেম্বর,২০২৩ সমাপ্ত হিসাববছরে জন্য ঘোষিত নগদ লভ্যাংশ বিনিয়োগকারীদের কাছে পাঠিয়েছে। ঢাকা স্টক...

ডিএসই ডিএসই
পুঁজিবাজার2 days ago

বিমা খাতের তিন কোম্পানির ক্রেডিট রেটিং সম্পন্ন

পুঁজিবাজারে বিমা খাতে তালিকাভুক্ত তিন কোম্পানির ক্রেডিট রেটিং সম্পন্ন করা হয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।...

ডিএসই ডিএসই
পুঁজিবাজার2 days ago

রেসের সকল ফান্ডের ব্যাংক হিসাবের লেনদেন স্থগিতাদেশ বিএফআইইউয়ের

বাংলাদেশ রেস অ্যাসেট ম্যানেজমেন্ট পিসিএল এবং তার অধীনে পরিচালিত ফান্ডসমূহের সকল ব্যাংক হিসাবের লেনদেন স্থগিত করার নির্দেশ দিয়েছে বাংলাদেশ ব্যাংকের...

ডিএসই ডিএসই
পুঁজিবাজার2 days ago

বাংলাদেশ ফাইন্যান্সের সর্বোচ্চ দরপতন

সপ্তাহের শেষ কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৬টি কোম্পানির মধ্যে ১১৩টির দর কমেছে। সবচেয়ে বেশি দর কমেছে...

ডিএসই ডিএসই
পুঁজিবাজার2 days ago

দর বৃদ্ধির শীর্ষে লিগ্যাসি ফুটওয়্যার

সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৬ প্রতিষ্ঠানের মধ্যে ২২৪টির শেয়ারদর বেড়েছে। এর...

ডিএসই ডিএসই
পুঁজিবাজার3 days ago

দিনভর উত্থান দেখিয়ে ঈদের ছুটিতে শেয়ারবাজার

ঈদুল আজহার ছুটি পূর্ববর্তী এবং সপ্তাহের শেষ কার্যদিবসে দিনভর দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সব মূল্যসূচকের ইতিবাচক ধারায়...

Advertisement

ফেসবুকে অর্থসংবাদ

ডিএসই
আবহাওয়া3 hours ago

ঈদের দিন সারাদেশে বৃষ্টির সম্ভাবনা

ডিএসই
কর্পোরেট সংবাদ3 hours ago

নগদে রেমিট্যান্স পাঠিয়ে জমি জিতলেন প্রবাসী গ্রাহক

ডিএসই
জাতীয়3 hours ago

সবুজ বাংলাদেশ গড়ে তোলার আহ্বান প্রধানমন্ত্রীর

ডিএসই
জাতীয়4 hours ago

ঈদে বাড়ি গেলে মূল্যবান সামগ্রী রাখা যাবে থানায়

ডিএসই
জাতীয়4 hours ago

আ.লীগ ক্ষমতায় থাকলে মানুষের ভাগ্যের উন্নয়ন ঘটে: খাদ্যমন্ত্রী

ডিএসই
অর্থনীতি5 hours ago

রবিবার ব্যাং‌ক খোলা যেসব এলাকায়

ডিএসই
স্বাস্থ্য5 hours ago

ঈদের ছুটিতে স্বাস্থ্যসেবা নিশ্চিতে জরুরি নির্দেশনা

ডিএসই
আন্তর্জাতিক6 hours ago

আড়াই লাখ মানুষকে ফিরিয়ে দিলো সৌদি আরব

ডিএসই
লাইফস্টাইল6 hours ago

কোরবানির মাংস ফ্রিজে সংরক্ষণের আগে জেনে নিন বিষয়গুলো

ডিএসই
জাতীয়6 hours ago

বাংলাদেশ-মিয়ানমার সীমান্তে কঠোর নজরদারি রয়েছে: সেনাপ্রধান

ডিএসই
অন্যান্য7 hours ago

ডিএনসিসিতে কোরবানির বর্জ্য পরিষ্কারে ১০ হাজারের বেশি কর্মী নিয়োগ

ডিএসই
সারাদেশ8 hours ago

প্রস্তুত শোলাকিয়া ঈদগাহ, ঈদের জামাত সকাল ৯টায়

ডিএসই
ধর্ম ও জীবন8 hours ago

‘লাব্বাইক আল্লাহুম্মা লাব্বাইক’ ধ্বনিতে মুখরিত আরাফাত ময়দান

ডিএসই
জাতীয়9 hours ago

জাতীয় ঈদগাহে ঈদের নামাজ আদায় করবেন রাষ্ট্রপতি

ডিএসই
অর্থনীতি9 hours ago

শতভাগ কারখানায় বেতন-বোনাস পরিশোধ: বিজিএমইএ

ডিএসই
রাজধানী9 hours ago

গাজীপুরে বকেয়া বেতনের দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

ডিএসই
জাতীয়9 hours ago

ঈদের দিন বন্ধ থাকবে সব আন্তঃনগর ট্রেন

ডিএসই
কর্পোরেট সংবাদ10 hours ago

বিকাশ পেমেন্টে ওয়াটার পার্ক ‘ম্যানা বে’-তে ২০ শতাংশ ডিসকাউন্ট

ডিএসই
জাতীয়10 hours ago

এডিসি ও এসি পদমর্যাদার দুই কর্মকর্তাকে বদলি

ডিএসই
জাতীয়10 hours ago

ঝুঁকি নিয়ে গরুর ট্রাকে বাড়ি ফিরছেন মানুষ

ডিএসই
ক্যাম্পাস টু ক্যারিয়ার11 hours ago

ষষ্ঠ থেকে নবম শ্রেণির শিক্ষার্থীদের মূল্যায়নে ১৩ নির্দেশনা

ডিএসই
জাতীয়11 hours ago

চামড়া বেচাকেনায় প্রভাব বিস্তার করলে ব্যবস্থা: ডিএমপি কমিশনার

ডিএসই
জাতীয়12 hours ago

মিয়ানমারের সঙ্গে আলোচনার মাধ্যমে সমাধানের চেষ্টা চলছে: কাদের

ডিএসই
জাতীয়12 hours ago

কর্মী নিতে আজারবাইজানকে অনুরোধ জানালো বাংলাদেশ

ডিএসই
জাতীয়12 hours ago

পদ্মা সেতুতে একদিনে প্রায় ৫ কোটি টাকা টোল আদায়

২০১৮ সাল থেকে ২০২৩

অর্থসংবাদ আর্কাইভ

তারিখ অনুযায়ী সংবাদ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০