Connect with us

সারাদেশ

ঝিনাইদহে দক্ষিণে তারুণ্যের মহোৎসব অনুষ্ঠিত

Published

on

শেয়ার

ঝিনাইদহে প্রথমবারের মতো ‘ভলেন্টিয়ার ফর বাংলাদেশ’ (ভিবিডি) খুলনা ডিভিশনের উদ্যোগে দক্ষিণে তারুণ্যের মহোৎসব- ২০২৪ অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (২৪ মে) সকাল ১০টা থেকে সারা দিনব্যাপি ঝিনাইদহের ড্রিম ভ্যালী পার্কের কনভেনশন কক্ষে এ প্রোগ্রাম অনুষ্ঠিত হয়। এ মহোৎসবে সর্বমোট ২১টি জেলার ১৩২ জন সেচ্ছাসেবী অংশগ্রহণ করে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ভিবিডি এলামনাই এসোসিয়েশনের খুলনা ডিভিশনাল কনভেনর মো. আরিফ জিহাদ, ভিবিডি ন্যাশনাল বোর্ডের এক্সিকিউটিভ মেম্বার সাইফ বাবু এবং জেনেরাল সেক্রেটারী মো. মেহেদী হাসান ইমন ও খুলনা ডিভিশন বোর্ডের প্রেসিডেন্ট রেনেসা রহমান মুনমুন উপস্থিত ছিলেন।

খুলনা ডিভিশনের পাশাপাশি আয়োজক জেলা হিসেবে সার্বিক সহযোগিতা করেন ঝিনাইদহ জেলা বোর্ড মেম্বার্স ও সহযোগিতা করেন খুলনার অন্যান্য জেলার সদস্যরা।

এ সময়ে ভিবিডি ন্যাশনাল বোর্ডের এক্সিকিউটিভ মেম্বার সাইফ বাবু বলেন, ভলেন্টিয়ারিজম একটা ভালোবাসার জায়গা। এই ভালোবাসার জন্যই আমি, রেঁনেসা আপু, আরিফ ভাই একযুগ ভিবিডির সাথে আত্নিকভাবে জড়িত। এখানে অনেকে অনেক গুণে মেধাবী। আজ যারা যারা হোস্টিং করেছে, তারা চমৎকারভাবে কথা বলেছে। আমরা চাই প্রতিনিয়ত নতুন মুখ আসুক। কখনো অন্যের পরিচয়ে বড় হবেন না। কখনো একজনের কথার উপর ভিত্তি করে অন্যকে বিচার করবেন না।

এসময় ন্যাশনাল বোর্ডের সাধারণ সম্পাদক মেহেদী হাসান ইমন বলেন, দক্ষিণে তারুণ্যের এই মহোৎসবে আমি উপস্থিত হতে পেরে আনন্দিত। আমার যাত্রা শুরু হয় ঝিনাইদহ জেলার একজন সাধারন ভলিন্টিয়ার হিসাবে, সবার ভালোবাসায় ও অনুপ্রেরণায় আজ আমি আজ ন্যাশনাল বোর্ডে। এখন সারা বাংলাদেশ থেকে আপনাদেরমত স্বপ্নবাজ সেচ্ছাসেবীদের কাজগুলো থেকে প্রতিদিন অনুপ্রাণিত হচ্ছি। ভিবিডির এ সকল তরুণরা এসডিজি লক্ষ্যসমূহ বাস্তবায়নে সফলভাবে কাজ করছে এবং আগামীতেও করভি ভাইয়ের সফল নেতৃত্বে আমরা আরও কাজ করে যাবো।

এসময়ে ভিবিডির এলামনাই এসোসিয়েশনের খুলনা ডিভিশনের কনভেনিয়র মো. আরিফ জিহাদ বলেন, ভিবিডি আমার হৃদয়ে, এর টানেই বার বার ফিরে আসি। সবার ভালোবাসায় আমি আপ্লুত।

ঝিনাইদহ জেলার প্রেসিডেন্ট অবশেষে সবাইকে ধন্যবাদ জানান এবং বলেন এ তারুণ্য মহোৎসবে ঝিনাইদহের সংসদ সদস্য ২ আসনের এমপি মহোদয়ের নাসের শাহরিয়ার জাহেদী, ইউএনও রাজিয়া আক্তার চৌধুরী সার্বিক দিক নির্দেশনায় এ অনুষ্ঠান সাফল্যমন্ডিত হয়।

অনুষ্ঠানে সার্বিক সহযোগীতা করেন জাহেদী ফাউন্ডেশন, জেলা পরিষদ, ঝিনাইদহ এবং নিরাপত্তার জন্য সার্বিক সহযোগীতা করেন মো. আজিম উল আহসান, পুলিশ সুপার, ঝিনাইদহ জেলা।

অর্থসংবাদ/সাকিব/এসএম

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সারাদেশ

নেত্রকোনায় ৫০ গ্রাম প্লাবিত

Published

on

শেয়ার

টানা দুই দিনের ভারী বৃষ্টি ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে নেত্রকোনা সদর, বারহাট্টা ও কলমাকান্দা উপজেলার অন্তত ৫০ গ্রাম প্লাবিত হয়েছে।

কলমাকান্দা উপজেলার কৈলাটি, পোগলা, বড়খাপন, কলমাকান্দা সদর ইউনিয়নের নিম্নাঞ্চল প্লাবিত হয়। ওই উপজেলার বড় নদী উব্দাখালীর পানি বেড়ে বিপৎসীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

বুধবার (১৯ জুন) সন্ধ্যা ৬টার দিকে ওই নদীর পানি কলমাকান্দা ডাকবাংলো পয়েন্টে বিপৎসীমার ৪৭ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছিল। ওই পয়েন্টে বিপৎসীমা ৬ দশমিক ৫৫ সেন্টিমিটার।

এছাড়া কলমাকান্দার মহাদেও, দুর্গাপুরের সোমেশ্বরী, সদর ও বারহাট্টা উপজেলার কংস, মগড়া, খালিয়াজুরির ধনুসহ বিভিন্ন ছোট-বড় নদ-নদীর পানি বেড়েই চলেছে। পানি বাড়িঘরে ঢুকে যাওয়ায় সাতটি পরিবার আশ্রয়কেন্দ্রে ঠাঁই নিয়েছে।

নেত্রকোনা জেলা পানি উন্নয়ন বোর্ড (পাউবো) কার্যালয় সূত্র জানায়, গত সোমবার থেকে ভারতের চেরাপুঞ্জিতে প্রচুর বৃষ্টি হচ্ছে। গত ২৪ ঘণ্টায় চেরাপুঞ্জিতে ৩৯৮ মিলিমিটার বৃষ্টি হয়। একই সময়ে, অর্থাৎ গত ২৪ ঘণ্টায় নেত্রকোনার দুর্গাপুর ও জারিয়াঝাঞ্জাইল স্টেশনে ৮০ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়। ২৪ ঘণ্টায় সিলেটে ৬১৩ মিলিমিটার বৃষ্টি ও সুনামগঞ্জে ৫২৪ মিলিমিটার বৃষ্টি হয়। এতে জেলার ছোট-বড় সব নদ-নদীর পানি বৃদ্ধি পাচ্ছে। এর মধ্যে মঙ্গলবার (১৮ জুন) সকাল ৯টা থেকে কলমাকান্দায় উব্দাখালী নদীর পানি বিপৎসীমা অতিক্রম করেছে। এছাড়া ওই উপজেলার মহাদেও, বৈঠাখালী, মঙ্গলেশ্বরী ও গণেশ্বরী নদীর পানি বেড়ে উপজেলার আটটি ইউনিয়নের মধ্যে পাঁচটি ইউনিয়নের নিম্নাঞ্চল প্লাবিত হচ্ছে। বেশ কিছু ঘরবাড়ি, রাস্তাঘাট ও কয়েকটি শিক্ষাপ্রতিষ্ঠানের মাঠে পানি উঠেছে।

কৈলাটি ইউপি চেয়ারম্যান জয়নাল আবেদিন বলেন, ‘আমার ইউনিয়নের বেনুয়া, চানকোনা, খলা, সাকুয়া, ইন্দ্রপুর, বিষমপুর, চারিয়াসহ কয়েকটি গ্রামের নিম্নাঞ্চল প্লাবিত হচ্ছে। বেশ কিছু গ্রামীণ সড়ক ডুবে গেছে। কয়েকটি বাড়ির উঠানে ও কয়েকটি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে পানি উঠেছে। আর এক থেকে দেড় ফুট পানি বাড়লে প্রচুর বাড়িঘর, শিক্ষাপ্রতিষ্ঠান ও রাস্তাঘাট ডুবে যাবে।’

বারহাট্টার রায়পুর ইউপি চেয়ারম্যান আতিকুর রহমান রাজু বলেন, অন্তত ১২ গ্রাম প্লাবিত হয়েছে। পানি উন্নয়ন বোর্ড ঠাকুরাকোণা-ফকিরের বাজার সড়কের চরপাড়ায় নদীর তীর রক্ষা বাঁধ নির্মাণের জন্য সড়কের প্রায় আধা কিলোমিটার অংশ কেটে রাখায় অন্তত আরও দশটি গ্রাম প্লাবিত হওয়ার আশংকা রয়েছে।

কলমাকান্দা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আসাদুজ্জামান বলেন, বন্যার পানিতে উপজেলার কিছু নিম্নাঞ্চল প্লাবিত হচ্ছে। এছাড়া কলমাকান্দা সদর ইউনিয়নের বিশরপাশা এলাকায় সাতটি পরিবারের বাড়িঘরে পানি ঢুকে যাওয়ায় বেলা ১১টার দিকে তাদের বিশরপাশা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের আশ্রয়কেন্দ্রে আনা হয়েছে। সঙ্গে গৃহপালিত প্রাণীগুলোকেও নিরাপদে রাখা হয়েছে। জরুরি নাম্বার খোলা হয়েছে। শুকনা খাবারসহ প্রয়োজনীয় উপকরণ প্রস্তুত রাখা আছে।

নেত্রকোনার জেলা প্রশাসক শাহেদ পারভেজ জানান, বন্যা প্লাবিত এলাকায় সার্বক্ষণিক খোঁজ খবর রাখা হচ্ছে। আশ্রয়কেন্দ্রে নেওয়ার জন্য সব ধরনের ব্যবস্থা রাখা হয়েছে। এছাড়া পর্যাপ্ত ত্রাণ মজুদ রাখা হয়েছে।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

সারাদেশ

টাঙ্গুয়ার হাওরে পর্যটক ভ্রমণে নিষেধাজ্ঞা

Published

on

শেয়ার

সুনামগঞ্জে বন্যা পরিস্থিতির আরও অবনতি হয়েছে। এ অবস্থায় বন্ধ ঘোষণা করা হয়েছে জেলার তাহিরপুর উপজেলায় অবস্থিত টাঙ্গুয়ার হাওর, নিলাদ্রী লেকসহ সব পর্যটনকেন্দ্র।

মঙ্গলবার (১৮ জুন) রাতে তাহিরপুর উপজেলার এসব পর্যটনকেন্দ্রে পর্যটকদের আগমনে নিষেধাজ্ঞা জারি করেছে উপজেলা প্রশাসন।

তাহিরপুর উপজেলার নির্বাহী কর্মকর্তা সালমা পারভিন বলেন, পাহাড়ি ঢলে সুনামগঞ্জে বন্যা পরিস্থিতি সৃষ্টি হয়েছে। এতে পর্যটকদের নিরাপত্তার কথা ভেবে টাঙ্গুয়ার হাওর, নিলাদ্রী লেক, বারেকটিলা, শিমুল বাগানসহ বিভিন্ন পর্যটন স্পট বন্ধ ঘোষণা করা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এসব পর্যটন স্পট বন্ধ থাকবে।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

সারাদেশ

সিলেটে ৩ নদীর পানি বিপৎসীমার ওপরে

Published

on

শেয়ার

উজান থেকে নেমে আসা ঢল ও টানা বৃষ্টির কারণে সিলেটে তিনটি নদীর ৬ পয়েন্টে পানি বিপৎসীমার ওপরে দিয়ে প্রবাহিত হচ্ছে। এছাড়া আরও কয়েকটি পয়েন্টে পানি বিপৎসীমার কাছাকাছি অবস্থান করছে।

আজ মঙ্গলবার (১৮ জুন) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন সিলেট পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তারা। এদিকে টানা ভারী বৃষ্টিতে নদী ও ছড়া উপচে পানি নগরীতে প্রবেশ করে জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। এতে সিলেট নগরীর ভেতরে অনেক বাসাবাড়িতে পানি উঠেছে।

সিলেট পানি উন্নয়ন বোর্ড (পাউবো) সূত্রে জানা যায়, সোমবার সকাল ৯টা সুরমা নদীর কানাই পয়েন্টে বিপৎসীমার ১৩৩ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। একই নদীর সিলেট পয়েন্টে ২২ সেন্টিমিটার বিপৎসীমার ওপর দিয়ে পানি প্রবাহিত হচ্ছে।

জকিগঞ্জের কুশিয়ারা নদীর অমলসীদ পয়েন্টে ১৫ সেন্টিমিটার ও একই নদীর ফেঞ্চুগঞ্জ পয়েন্টে ৭৯ সেন্টিমিটার বিপৎসীমার ওপর দিয়ে পানি প্রবাহিত হচ্ছে। সারি নদীর পানি সারিঘাট পয়েন্টে বিপৎসীমার ৩৫ সেন্টিমিটার ও সারি গোয়াইন নদীর পানি গোয়াইনঘাট পয়েন্টে ১৬ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। এছাড়া সব নদ-নদীর পানি বৃদ্ধি অব্যাহত রয়েছে।

সিলেট আবহাওয়া অফিসের সহকারী আবহাওয়াবিদ শাহ মো. সজিব হোসেন জানিয়েছেন, গত ২৪ ঘণ্টায় সোমবার সকাল ৬টা থেকে মঙ্গলবার সকাল ৬টা পর্যন্ত সিলেটে ১৫৩ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড হয়েছে ও আজ সকাল ৬টা থেকে ১২টা পর্যন্ত ৫৬ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে।

সিলেট পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী দীপক রঞ্জন দাশ বলেন, ভারতের মেঘালয়ে বৃষ্টিপাতের ফলে পাহাড়ি ঢল নেমে নদ-নদীর পানি বৃদ্ধি পাচ্ছে। ভারতে বৃষ্টিপাত কমে এলে পরিস্থিতির উন্নতি হবে বলেও জানান তিনি।

সিলেটের জেলা প্রশাসক শেখ রাসেল হাসান জানান, বন্যাসহ যেকোন দূর্যোগ পরিস্থিতিতে সরকারের নির্দেশনায় সিলেট জেলা ও উপজেলার কর্মকর্তাগণ কার্যক্রম পরিচালনা করছেন। আতঙ্কিত ও বিভ্রান্ত না হয়ে সকল প্রকার পরিস্থিতি মোকাবেলায় সম্মিলিতভাবে কাজ করার অনুরোধ করা হলো।

গত ২৭ মে থেকে সিলেটে আগাম বন্যা দেখা দেয়। দুই সপ্তাহব্যাপী চলমান এ বন্যায় আক্রান্ত হন ১২টি উপজেলার কয়েক লাখ মানুষ। সেই বন্যার পানি পুরোপুরি নেমে যাওয়ার আগেই সিলেটে ফের দেখা দিয়েছে বন্যা। এমন পরিস্থিতিতে সিলেটের জেলা ও উপজেলা প্রশাসনের কর্মকর্তাদের সতর্ক থাকতে নির্দেশ দিয়েছেন সিলেটের জেলা প্রশাসন।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

সারাদেশ

ইউএস-বাংলা এয়ারলাইন্স অর্জন করেছে আইএসএজিও সার্টিফিকেট

Published

on

শেয়ার

গ্রাউন্ড হ্যান্ডলিং সেবার জন্য ইন্টারন্যাশনাল এয়ার ট্রান্সপোর্ট অ্যাসোসিয়েশন (আয়াটা) থেকে মর্যাদাপূর্ণ সার্টিফিকেট পেয়েছে বেসরকারি বিমান প্রতিষ্ঠান ইউএস-বাংলা এয়ারলাইন্স।

আয়াটার সেফটি অডিট ফর গ্রাউন্ড অপারেশনস (আইএসএজিও) বাংলাদেশে গ্রাউন্ড হ্যান্ডলিং সেবাগুলোর উন্নত মান বজায় রাখার পাশাপাশি যাত্রী, বিমান ও পণ্যগুলোর নিরাপত্তা ও সার্বিক নিরাপত্তা নিশ্চিত করার দৃঢ় প্রতিশ্রুতির জন্য ইউএস-বাংলা স্বীকৃত।

এক বিজ্ঞপ্তিতে ইউএস-বাংলা এয়ারলাইন্স জানায়, ইউএস-বাংলা বাংলাদেশে বেসরকারি বিমান সংস্থাগুলোর মধ্যে প্রথম আইএসএজিও সার্টিফিকেটপ্রাপ্ত। ইউএস-বাংলা সবসময় নিরাপত্তা এবং উন্নত সেবাকে অগ্রাধিকার দিয়েছে। এই স্বীকৃতি বিমান শিল্পে ইউএস-বাংলার অবস্থানকে আরও শক্তিশালী করবে।

ইউএস-বাংলা এয়ারলাইন্স লিমিটেড আয়াটা সেফটি অডিট ফর গ্রাউন্ড অপারেশনস প্রোগ্রামের (আইএসএজিও) অধীনে নিবন্ধিত হয়েছে, যা নিম্নলিখিত বিষয়গুলো অন্তর্ভুক্ত করে- প্রতিষ্ঠান ও ব্যবস্থাপনা, লোড কন্ট্রোল, প্যাসেঞ্জার এবং ব্যাগেজ হ্যান্ডলিং, এয়ারক্রাফ্ট হ্যান্ডলিং এবং লোডিং, এয়ারক্রাফ্ট গ্রাউন্ড মুভমেন্ট এবং কার্গো ও মেইল হ্যান্ডলিং।

নিবন্ধন করা সার্টিফিকেটটি ইউএস-বাংলার যাত্রীদের আগের তুলনায় অধিক আস্থা প্রদান করবে। এই সার্টিফিকেট প্রাপ্তিতে ইউএস-বাংলার ওপর যাত্রী নিরাপত্তা এবং গ্রাউন্ড হ্যান্ডলিং মানসম্মত সেবার ওপর নিয়ন্ত্রক সংস্থা আস্থা প্রদান করবে।

ইউএস-বাংলা ২০২৩ সাল থেকে একটি আইওএসএ (আইএটিএ অপারেশনাল সেফটি অডিট) নিবন্ধিত বিমান সংস্থা; এখন এটি আইএসএজিও নিবন্ধিত এয়ারলাইন্স। ইউএস-বাংলা সবসময় সার্বিক নিরাপত্তা প্রদান করে ফ্লাইট পরিচালনা করে থাকে। আইএসএজিও সার্টিফিকেট প্রাপ্তি ইউএস-বাংলার গ্রাউন্ড হ্যান্ডলিংয়ের দক্ষতা প্রমাণ করে।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

সারাদেশ

ঈদের দিনে ৭ জেলার সড়কে ঝরলো ১২ প্রাণ

Published

on

শেয়ার

সারাদেশে প্রতিনিয়ত দুর্ঘটনার কবলে পড়ে সড়কে প্রাণ ঝরছে মানুষের। আহত হয়ে পঙ্গুত্ব বরণ করে নিচ্ছেন অনেকে। ঈদের দিনেও বজায় আছে এই দুর্ঘটনা ও তাতে প্রাণহানির ধারাবাহিকতা।

সোমবার (১৭ জুন) পবিত্র ঈদুল আজহার দিনে সড়কে মৃত্যুর মিছিলে যোগ হয়েছে আরও ১২টি প্রাণ। দেশের সাতটি জেলায় মোট আটটি দুর্ঘটনায় এসব প্রাণহানি ঘটেছে বলে খবর পাওয়া গেছে। এর মধ্যে সবচেয়ে বেশি প্রাণহানির খবর মিলেছে গাজীপুর থেকে। এ জেলায় দুটি দুর্ঘটনায় তিনজনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

এছাড়া ময়মনসিংহ, ব্রাহ্মণবাড়িয়া ও দিনাজপুরে দুইজন করে এবং বগুড়া, নওগাঁ ও চুয়াডাঙ্গায় একজন করে মোট ৯ জন সড়ক দুর্ঘটনার কবলে পড়ে প্রাণ হারিয়েছেন একইদিনে।

দিনের শুরুতেই ভোর পৌনে চারটার দিকে গাজীপুরের টঙ্গীতে উড়াল সেতুর ডিভাইডারের সঙ্গে ধাক্কা লেগে প্রাণ হারিয়েছেন দেলোয়ার ও রাকিব নামে মোটরসাইকেল আরোহী দুই বন্ধু। একই ঘটনায় গুরুতর আহত হয়ে নাজিম নামে অপর বন্ধু ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন আছেন।

টঙ্গী পশ্চিম থানার উপ-পরিদর্শক (এসআই) মো. আল আমিন বিষয়টি নিশ্চিত করে জানান, ভোর পৌনে ৪টার দিকে ঢাকা থেকে তিন বন্ধু মোটরসাইকেলে করে টঙ্গীর দিকে যাচ্ছিলেন। তাদের মোটরসাইকেলটি টঙ্গীর আহসান উল্লাহ মাস্টার স্টেডিয়ামের সামনে বিআরটিএ’র ফ্লাইওভারের ওপর ডিভাইডারের সঙ্গে ধাক্কা লাগে।

এ ঘটনার কয়েক ঘণ্টার ব্যবধানে গাজীপুর সদর উপজেলার হোতাপাড়ায় গাড়ি চাপায় প্রাণ হারান অজ্ঞাতপরিচয় এক ব্যক্তি। পুলিশ ঘটনাস্থল থেকে মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠায়।

একইদিন সকালে ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে ঘটে আরেকটি মোটরসাইকেল দুর্ঘটনা। এতে প্রাণ হারান রবিউল খান (৫০) ও হুমায়ুন খান (৪৫) নামে আপন দুই ভাই। উপজেলার সোহাগপুর বাসস্ট্যান্ড এলাকায় ঢাকা-সিলেট মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় মনিরুল ইসলাম নামে আরও একজন আহত হয়েছেন। তাকে জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

হতাহতদের পরিবারের বরাত দিয়ে পুলিশ জানায়, রবিউল ও হুমায়ুন ঢাকায় জুতার ব্যবসা করেন। আহত মনির তাদের পূর্বপরিচিত। ঈদের ছুটিতে তিনজন মিলে মোটরসাইকেলে করে বাড়ি ফিরছিলেন। পথিমধ্যে সোহাগপুর বাসস্ট্যান্ড এলাকায় তাদের মোটরসাইকেলটি নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশে ছিটকে পড়ে। এতে তিনজনই গুরুতর আহত হন। পরে তাদের উদ্ধার করে জেলা সদর হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক দুই ভাইকে মৃত ঘোষণা করেন।

এদিকে দিনাজপুরের বিরামপুরে ঈদের দিনের জন্য সেমাই কিনতে যাওয়ার পথে দুর্ঘটনায় প্রাণ হারান এম এ কে আজাদ (৭০) নামে এক বীর মুক্তিযোদ্ধা। একই দুর্ঘটনায় তার সঙ্গে মৃত্যু হয় এনামুল হক (৪২) নামে আরেক ব্যক্তির।

সোমবার সকালে দিনাজপুর-গোবিন্দগঞ্জ মহাসড়কের দিওড় বটতলী নামক স্থানে মর্মান্তিক এ দুর্ঘটনাটি ঘটে। স্থানীয়দের বরাতে পুলিশ জানায়, বীর মুক্তিযোদ্ধা আজাদ তার বাড়ি থেকে অটোরিকশায় চড়ে সেমাই কিনতে বিরামপুর বাজারের দিকে যাচ্ছিলেন। ওই অটোরিকশায় ছিলেন এনামুল হকও। তাদের অটোরিকশাটি দিওড় বটতলী নামক স্থানে পৌঁছালে দিনাজপুর থেকে ছেড়ে আসা একটি ট্রাক সেটিকে ধাক্কা দিয়ে পালিয়ে যায়। এতে অটোরিকশার দুই যাত্রী আজাদ ও এনামুল গুরুতর আহত হন। স্থানীয়রা তাদের উদ্ধার করে বিরামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক দুজনকেই মৃত ঘোষণা করেন।

এর আগে, সকাল ৭টার দিকে বগুড়ার আদমদীঘিতে বাবার সঙ্গে কোরবানির গরু আনতে যাওয়ার পথে ভটভটি উল্টে প্রাণ হারায় আহোনা আবিদ দোহা (১৪) নামে এক স্কুলছাত্র। বগুড়া-নওগাঁ আঞ্চলিক মহাসড়কের বাবলা তলা নামক স্থানে দুর্ঘটনাটি ঘটে। নিহত দোহা নওগাঁ কেডি সরকারি উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্র ছিল।

আদমদিঘী থানার ওসি রাজেশ চক্রবর্তী জানান, স্থানীয় সাইদুজ্জামান তোতা তার ছেলেকে সঙ্গে নিয়ে খামারে রেখে আসা কোরবানির গরু আনতে ভটভটিযোগে যাচ্ছিলেন। পথিমধ্যে বাবলাতলা নামক স্থানে মোড় ঘোরার সময় ভটভটিটি নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে যায়। এতে ভটভটির নিচে চাপা পড়ে ছেলেসহ গুরুতর আহত হন সাইদুজ্জামান। স্থানীয় লোকজন বাবা-ছেলেকে উদ্ধার করে আদমদিঘী উপজেলা হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক ছেলে দোহাকে মৃত ঘোষণা করেন।

একইদিন চুয়াডাঙ্গা জেলার জীবননগরে মোটরসাইকেলের ধাক্কায় প্রাণ হারান শুকুর হালসানা (৫৫) নামে এক বৃদ্ধ। প্রত্যক্ষদর্শীরা জানান, মসজিদ থেকে নামাজ পড়ে পায়ে হেঁটে বাড়ি ফিরছিলেন তিনি। এ সময় জীবননগর–চ্যাংখালি সড়কের পিচমোড়ে পৌঁছালে পিছন থেকে আসা একটি দ্রুতগতির মোটরসাইকেল তাকে ধাক্কা দেয়। স্থানীয়রা তাকে উদ্ধার করে জীবননগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

বেলা ১১টার দিকে নওগাঁর নিয়ামতপুরে মোটরসাইকেলের নিয়ন্ত্রণ হারিয়ে প্রাণ হারায় হৃদয় (১৮) নামে এক তরুণ। তার পরিবারের লোকেরা জানায়, ঈদুল আজহার নামাজ আদায় করে মোটরসাইকেল পরিষ্কার করতে নিয়ামতপুরের উদ্দেশ্যে বাড়ি থেকে বের হয় সে। পুলিশ জানায়, দ্রুত গতিতে থাকায় খড়িবাড়ি বাজারে নিয়ামতপুরগামী রাস্তার বাঁকে পৌঁছে আর মোটরসাইকেলের নিয়ন্ত্রণ ধরে রাখতে পারেনি হৃদয়। রাস্তার পাশে একটি আমগাছের সঙ্গে ধাক্কা লাগে তার মোটরসাইকেলটির। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে এলাকার কমিউনিটি ক্লিনিকে নিলে মৃত ঘোষণা করেন চিকিৎসক।

একইদিন দুপুরে আরেকটি মর্মান্তিক মোটরসাইকেল দুর্ঘটনা ঘটে ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে। ঈদ উপলক্ষে মোটরসাইকেল নিয়ে ঘুরতে বেড়িয়ে প্রাণ হারায় রনি (১৮) ও আশিক (১৭) নামে দুই বন্ধু। উপজেলার পৌর সদরের পাইভাকুরী এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

স্থানীয়দের বরাত দিয়ে পুলিশ জানায়, ঈদ উপলক্ষে ঘোরার জন্য মোটরসাইকেল নিয়ে বাড়ি থেকে বের হয় ওই দুই বন্ধু। ঈশ্বরগঞ্জ-নেত্রকোনা আঞ্চলিক মহাসড়ক ধরে পার্শ্ববর্তী গৌরীপুর উপজেলার তেলিহাটির দিকে যাচ্ছিল তারা। কিন্তু পথিমধ্যে ঈশ্বরগঞ্জ পৌর এলাকার পাইভাকুরী গ্রামের তালুকদার রাইস মিলের কাছাকাছি এসে তাদের মোটরসাইকেলটি নিয়ন্ত্রণ হারিয়ে রাইস মিলের দেওয়ালে ধাক্কা খায়। এতে রনি ও আশিক দুজনই গুরুতর আহত হয়। স্থানীয়রা উদ্ধার করে তাদের ঈশ্বরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে প্রথমে রনিকে মৃত ঘোষণা করেন চিকিৎসক। এছাড়া আশিকের অবস্থাও আশঙ্কাজনক হওয়ায় তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান তিনি। কিন্তু সেখানে নিয়ে যাওয়ার পর মৃত্যু হয় তারও।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

শেয়ারবাজারের সর্বশেষ

শেয়ার শেয়ার
পুঁজিবাজার29 mins ago

দুই ঘণ্টায় শেয়ারদর বেড়েছে ২৯৯ কোম্পানির

সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের ইতিবাচক প্রবণতায় লেনদেন চলছে। এদিন প্রথম দুই ঘণ্টায় লেনদেন...

শেয়ার শেয়ার
পুঁজিবাজার2 hours ago

এক্সিম ব্যাংকের এজিএমের তারিখ পরিবর্তন

পুঁজিবাজারে তালিকাভুক্ত এক্সিম ব্যাংক পিএলসির বার্ষিক সাধারণ সভার (এজিএম) তারিখ পরিবর্তন করা হয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য...

শেয়ার শেয়ার
পুঁজিবাজার2 hours ago

ক্রিস্টাল ইন্স্যুরেন্সের নতুন সিইও শহীদুল্লাহ

পুঁজিবাজারে তালিকাভুক্ত বিমা খাতের কোম্পানি ক্রিস্টাল ইন্স্যুরেন্সের নতুন সিইও হিসেবে নিয়োগ পেয়েছেন এস এম শহীদুল্লাহ। ঢাকা স্টক একচেঞ্জ সূত্রে এ...

শেয়ার শেয়ার
পুঁজিবাজার2 hours ago

শেয়ার প্রতি ১৫৪ টাকা লভ্যাংশ দেবে লিন্ডে বিডি

পুঁজিবাজারে তালিকাভুক্ত বহুজাতিক কোম্পানি লিন্ডে বাংলাদেশ লিমিটেড দশ টাকার প্রতিটি সাধারন শেয়ারের বিপরীতে ১৫৪ টাকা অন্তর্বর্তীকালীন লভ্যাংশ দেবে। গতকাল অনুষ্ঠিত...

শেয়ার শেয়ার
পুঁজিবাজার3 hours ago

পর্ষদ সভার তারিখ জানালো বে লিজিং

পর্ষদ সভার তারিখ জানিয়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত বে লিজিং অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড। আগামী ২৭ জুন বিকাল সাড়ে ৩টায় কোম্পানিটির পর্ষদ সভা...

শেয়ার শেয়ার
পুঁজিবাজার19 hours ago

ব্যাংকে লেনদেনের সময় বাড়লেও অপরিবর্তিত পুঁজিবাজারে

ব্যাংকে লেনদেনের সময় আধাঘণ্টা বাড়ানো হলেও পুঁজিবাজারের লেনদেন সূচিতে কোনো আপাতত কোনো পরিবর্তন আসছে না। তাই বর্তমান সূচিতেই বাজারে লেনদেন...

শেয়ার শেয়ার
পুঁজিবাজার20 hours ago

ব্লকে ১৩ কোটি টাকার লেনদেন

ঈদের পরের প্রথম কার্যদিবস বুধবার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্লকে মোট ৪৭টি কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে। কোম্পানিগুলোর মোট ২৫ লাখ...

শেয়ার শেয়ার
পুঁজিবাজার20 hours ago

পপুলার লাইফের পর্ষদ সভার তারিখ ঘোষণা

পুঁজিবাজারে তালিকাভুক্ত পপুলার লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে। আগামী ২৬ জুন দুপুর ৩টায় কোম্পানিটির পর্ষদ সভা...

শেয়ার শেয়ার
পুঁজিবাজার20 hours ago

গোল্ডেন জুবিলি ফান্ডের স্পন্সরের ইউনিট বিক্রি সম্পন্ন

পুঁজিবাজারে তালিকাভুক্ত মেয়াদি মিউচুয়াল ফান্ড আইসিবি এএমসিএল সিএমএসএফ গোল্ডেন জুবিলি মিউচুয়াল ফান্ডের অন্যতম স্পন্সর আইসিবি অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানি লিমিটেড তার...

শেয়ার শেয়ার
পুঁজিবাজার21 hours ago

ওয়ালটনের পরিচালকের শেয়ার বিক্রি সম্পন্ন

পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রকৌল খাতের কোম্পানি ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ পিএলসির পরিচালক এস. এম রেজাউল করিম তার ঘোষিত শেয়ার বিক্রি সম্পন্ন করেছেন।...

শেয়ার শেয়ার
পুঁজিবাজার21 hours ago

সিকদার ইন্স্যুরেন্সের সর্বোচ্চ দরপতন

সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯২টি কোম্পানির মধ্যে ৯৬ কোম্পানির শেয়ারদর কমেছে।...

শেয়ার শেয়ার
পুঁজিবাজার21 hours ago

দর বৃদ্ধির শীর্ষে স্টাইলক্রাফট

সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯২ প্রতিষ্ঠানের মধ্যে ২৩২টির শেয়ারদর বেড়েছে। এর...

শেয়ার শেয়ার
পুঁজিবাজার21 hours ago

লেনদেনের শীর্ষে ক্রিস্টাল ইন্স্যুরেন্স

সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৩৯২টি কোম্পানির শেয়ার ও ইউনিট হাতবদল হয়েছে। এর মধ্যে সর্বোচ্চ...

শেয়ার শেয়ার
পুঁজিবাজার22 hours ago

ঈদের ছুটি শেষে শেয়ারবাজার ফিরলো ইতিবাচক ধারায়

ঈদের ছুটির পর প্রথম কার্যদিবসে শেয়ারবাজার ফিরল ইতিবাচক ধারায়। দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স আজ...

শেয়ার শেয়ার
পুঁজিবাজার22 hours ago

বাংলাদেশ জেনারেল ইন্স্যুরেন্সের পর্ষদ সভার তারিখ ঘোষণা

পুঁজিবাজারে তালিকাভুক্ত বিমা খাতের কোম্পানি বাংলাদেশ জেনারেল ইন্স্যুরেন্স কোম্পানি পিএলসি পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে। আগামী ২৬ জুন বেলা ২টা...

শেয়ার শেয়ার
পুঁজিবাজার22 hours ago

যুক্তরাজ্যে রেনাটার নতুন ওষুধের রপ্তানি শুরু

পুঁজিবাজারে তালিকাভুক্ত ওষুধ ও রসায়ন খাতের কোম্পানি রেনাটা পিএলসি যুক্তরাজ্যের বাজারে তাদের নতুন ওষুধ ডার্মালোজিক্যাল টারবিনাফিন রপ্তানি শুরু করেছে। ঢাকা...

শেয়ার শেয়ার
পুঁজিবাজার23 hours ago

ডিএসইর অফিস সময়ে পরিবর্তন

সরকারি অফিসের সময় পুনঃনির্ধরণের সাথে মিল রেখে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) অফিসের সময়সূচিতেও পরিবর্তন আনা হয়েছে। তবে...

শেয়ার শেয়ার
পুঁজিবাজার23 hours ago

ফার্স্ট ফাইন্যান্সের পর্ষদ সভার তারিখ ঘোষণা

পুঁজিবাজারে তালিকাভুক্ত ফার্স্ট ফাইন্যান্স লিমিটেড পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে। আগামী ২৪ জুন বিকাল ৫টায় কোম্পানিটির পর্ষদ সভা অনুষ্ঠিত হবে।...

শেয়ার শেয়ার
পুঁজিবাজার23 hours ago

পর্ষদ সভার তারিখ জানালো ইউনিয়ন ক্যাপিটাল

পুঁজিবাজারে তালিকাভুক্ত আর্থিক খাতের কোম্পানি ইউনিয়ন ক্যাপিটাল লিমিটেড পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে। আগামী ২৭ জুন বিকাল সাড়ে ৩টায় কোম্পানিটির...

শেয়ার শেয়ার
পুঁজিবাজার24 hours ago

শেয়ারদর কমার কারণ জানেনা সামিট পাওয়ার

পুঁজিবাজারে তালিকাভুক্ত জ্বালানি-বিদ্যুৎ খাতের কোম্পানি সামিট পাওয়ারের শেয়ারের মূল্য হ্রাসের পেছনে কোনো অপ্রকাশিত মূল্য সংবেদনশীল তথ্য নেই। ঢাকা স্টক এক্সচেঞ্জের...

Advertisement

ফেসবুকে অর্থসংবাদ

শেয়ার
পুঁজিবাজার29 mins ago

দুই ঘণ্টায় শেয়ারদর বেড়েছে ২৯৯ কোম্পানির

শেয়ার
আন্তর্জাতিক46 mins ago

ঢাকায় শেষ বিকেলে বৃষ্টির পূর্বাভাস

শেয়ার
জাতীয়1 hour ago

বিশ্ব শরণার্থী দিবস আজ

শেয়ার
জাতীয়1 hour ago

প্রধানমন্ত্রীর দিল্লি সফরে গুরুত্ব পাবে যেসব বিষয়

শেয়ার
পুঁজিবাজার2 hours ago

এক্সিম ব্যাংকের এজিএমের তারিখ পরিবর্তন

শেয়ার
পুঁজিবাজার2 hours ago

ক্রিস্টাল ইন্স্যুরেন্সের নতুন সিইও শহীদুল্লাহ

শেয়ার
ক্যাম্পাস টু ক্যারিয়ার2 hours ago

শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি কমার সম্ভবনা

শেয়ার
পুঁজিবাজার2 hours ago

শেয়ার প্রতি ১৫৪ টাকা লভ্যাংশ দেবে লিন্ডে বিডি

শেয়ার
পুঁজিবাজার3 hours ago

পর্ষদ সভার তারিখ জানালো বে লিজিং

শেয়ার
ধর্ম ও জীবন3 hours ago

হজ ফিরতির প্রথম ফ্লাইটে ফিরছেন‌ ৮২৯ হাজি

শেয়ার
অর্থনীতি3 hours ago

আইএফসির অর্থায়নে বাংলাদেশে বিনিয়োগ বাড়াচ্ছে এপিক গ্রুপ

শেয়ার
জাতীয়4 hours ago

দেশজুড়ে নষ্ট হয়েছে ৫ লাখ কাঁচা চামড়া

শেয়ার
অর্থনীতি13 hours ago

১৪ দিনে রেমিট্যান্স এলো ১৬৪ কোটি ডলার

শেয়ার
জাতীয়14 hours ago

ঈদের পাঁচদিনে সড়ক দুর্ঘটনায় নিহত ৯২, আহত ১০৪

শেয়ার
অর্থনীতি14 hours ago

পদ্মা সেতুতে ঈদযাত্রার ৯ দিনে ২৯ কোটি টাকা টোল আদায়

শেয়ার
অর্থনীতি15 hours ago

আরো স্বর্ণ কিনতে চায় ধনী দেশগুলো

শেয়ার
সারাদেশ15 hours ago

নেত্রকোনায় ৫০ গ্রাম প্লাবিত

শেয়ার
জাতীয়15 hours ago

নরেন্দ্র মোদির আমন্ত্রণে ২১ জুন ভারত যাচ্ছেন প্রধানমন্ত্রী

শেয়ার
শিল্প-বাণিজ্য15 hours ago

মালয়েশিয়া গিফ্টস ফেয়ারে বাংলাদেশের স্টলগুলোতে উপচে পড়া ভিড়

শেয়ার
আবহাওয়া16 hours ago

সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত

শেয়ার
জাতীয়16 hours ago

সৌদি যুবরাজের রাজকীয় সংবর্ধনায় পররাষ্ট্রমন্ত্রী

শেয়ার
জাতীয়16 hours ago

কবি সুফিয়া কামালের ১১৩তম জন্মবার্ষিকী বৃহস্পতিবার

শেয়ার
জাতীয়16 hours ago

জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিবালয় নির্দেশমালা প্রকাশ

শেয়ার
জাতীয়17 hours ago

গণতান্ত্রিক ও নারী মুক্তি আন্দোলনের পথিকৃৎ সুফিয়া কামাল: প্রধানমন্ত্রী

শেয়ার
জাতীয়18 hours ago

সুফিয়া কামালের সাহিত্যকর্ম নতুন প্রজন্মের জন্য প্রেরণার উৎস: রাষ্ট্রপতি

২০১৮ সাল থেকে ২০২৩

অর্থসংবাদ আর্কাইভ

তারিখ অনুযায়ী সংবাদ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০