Connect with us

খেলাধুলা

যুক্তরাষ্ট্রের কাছে হেরে যা বললো শান্ত

Published

on

শেয়ার

প্রথমবারের মতো যুক্তরাষ্ট্রের সঙ্গে আন্তর্জাতিক ম্যাচে মুখোমুখি হওয়ার পর হারের ইতিহাস গড়েছে বাংলাদেশ। ১৫৩ রান করে সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে তারা ৫ উইকেটে হেরেছে। এমন হারের জন্য নিজেদের ব্যাটিংকেই মূল দায়টা দিয়েছেন টাইগার অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। একইসঙ্গে ব্যাটসম্যানদের ব্যর্থতার জন্য তিনি ভালো উইকেটে খেলতে না পারাকেও অভিযুক্ত করেছেন।

ম্যাচ শেষে হারের কারণ জানাতে গিয়ে শান্ত বলেন, ‘আমার মনে হয় আমরা ভালো ব্যাট করিনি। মাঝের ওভারে বেশ কিছু উইকেট হারিয়েছি আমরা। যদিও দারুণ শুরু পেয়েছিলাম, তবে শেষটা ভালোভাবে করতে পারিনি। মাঝে উইকেট হারিয়ে না ফেললে আরও ২০ রান বেশি করতে পারতাম। তাহলে অন্যরকম হতে পারত ম্যাচটা।’

একইভাবে ভালো উইকেটে খেলতে না পারায় টপ অর্ডারদের পারফরম্যান্সে এমন দশা বলে মনে করছেন শান্ত, ‘আমি এটাকে ভুলের পুনরাবৃত্তি মনে করি না। আমার মনে হয় আমরা ভালো উইকেটে খেলছি না। জিম্বাবুয়ে সিরিজেও ভালো উইকেটে খেলিনি। তবে এটা মানসিক ব্যাপার। আশা করি ব্যাটসম্যানরা ঘুরে দাঁড়াতে পারবে। (প্রবাসী বাংলাদেশিরা) হতাশ হয়ে ফিরে গেছেন, তার কারণ আমরা ভালো খেলিনি। সামনের ম্যাচে চেষ্টা করব যেন একটা ভালো খেলতে পারি।’

বাংলাদেশের হয়ে আগে ব্যাটিং করতে নেমে তাওহীদ হৃদয়ের ফিফটি ও মাহমুদউল্লাহর রিয়াদের (৩১) ক্যামিওতে টাইগাররা নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৫৩ রান তোলে। যার বিপরীতে যুক্তরাষ্ট্রকে আটকাতে পারেননি টাইগার বোলাররা। পঞ্চম উইকেট জুটিতে হারমিত সিং ও কোরি অ্যান্ডারসনের ৬২ রান করে ৩ বল হাতে রেখেই স্বাগতিকদের জয় এনে দেন। ডেথ ওভারে সফরকারী বোলাররা ভালো করতে পারেননি বলে উল্লেখ করেছেন শান্ত, ‘সব স্পিনাররা ভালো বোলিং করেছে। আমাদের পেসাররা শেষ দুই-তিন ওভারে পরিকল্পনা মতো বোলিং করতে পারেনি। আশা করি পরের ম্যাচে ওরা ভালো করবে।’

যুক্তরাষ্ট্রের মাটিতে সুযোগ–সুবিধার বিষয়ে বাংলাদেশ অধিনায়ক বলেন, ‘এগুলা নিয়ে কোনো অজুহাত নেই। যেরকম ফ্যাসিলিটি আছে এগুলোর মধ্যেই খেলতে হবে আমাদের। আমরা জানি না বিশ্বকাপ শুরু হলে কী পরিস্থিতি থাকবে। এটা সবাই এডজাস্ট করছে এবং এটা নিয়ে কারও কোনো অজুহাত নেই।’

এ ছাড়া সিরিজ শুরুর কয়েকদিন আগে ঝড়ের কবলে পড়েছিল হিউস্টনের প্রেইরি ক্রিকেট কমপ্লেক্স। এরপর দ্রুত মাঠ প্রস্তুত করার জন্য গ্রাউন্ডসম্যানদেরও কৃতিত্ব দিয়েছেন শান্ত, ‘মাঠ তৈরি করতে এখানে সবাই অনেক কাজ করেছে। হয়তো আমরা আজ না–ও খেলতে পারতাম। কিন্তু আমরা খেলতে পেরেছি। আশা করছি সামনের ম্যাচগুলোয় মাঠ আরও ভালো থাকবে।’

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

খেলাধুলা

অধিনায়কত্ব ছাড়লেন উইলিয়ামসন

Published

on

শেয়ার

বিশ্বকাপে কি আর খেলবেন? পাপুয়া নিউগিনির বিপক্ষে বিশ্বকাপের শেষ ম্যাচের পর সময় নেওয়ার কথা বলেছিলেন নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন। হতাশার বিশ্বকাপ কাটানোর একদিন পরই চমকপ্রদ এক খবর পাওয়া গেল।

২০২৪-২৫ মৌসুমের নিউজিল্যান্ডের কেন্দ্রীয় চুক্তিতে না থাকার সিদ্ধান্ত নিয়েছেন উইলিয়ামসন। একই সঙ্গে অধিনায়কত্বও ছেড়ে দেওয়ার ঘোষণা দিয়েছেন তিনি। যদিও তার জাতীয় দলে খেলা চালিয়ে যাওয়া নিয়ে কোনো অনিশ্চয়তা নেই। শুধু একটি নির্দিষ্ট সময়েই তাকে পাওয়া যাবে না বলে জানিয়েছেন উইলিয়ামসন। ওই সময় তিনি খেলতে চান বাইরের লিগগুলোতে।

উইলিয়ামসন বলেন, ‘সব ফরম্যাটে দলকে সামনে এগিয়ে নিতে সাহায্য করা এমন একটা ব্যাপার, যার জন্য আমি খুবই আগ্রহী। আমি দলে অবদান রেখে যেতে চাই। তবে বিদেশি লিগের সুযোগগুলো নিতে নিউজিল্যান্ডে গ্রীষ্মে আমাকে পাওয়া যাবে না। এজন্যই কেন্দ্রীয় চুক্তিতে থাকছি না।’

‘নিউজিল্যান্ডের হয়ে খেলা আমার জন্য বড় সম্পদ। দলকে কিছু দিতে চাওয়ায় কোনো কমতি নেই। ক্রিকেটের বাইরে আমার জীবনও বদলে গেছে। পরিবারকে সময় দেওয়া ও তাদের সঙ্গে দেশে এবং দেশের বাইরে অভিজ্ঞতা ভাগাভাগি করা এখন আমার জন্য আরও বেশি গুরুত্বপূর্ণ।’

এমনিতে কেন্দ্রীয় চুক্তির ভেতরে থাকা ক্রিকেটারদেরই দলে নেওয়া হয়। তবে উইলিয়ামসনের ক্ষেত্রে এর ব্যতিক্রম হবে বলে জানিয়েছেন ক্রিকেট নিউজিল্যান্ডের প্রধান নির্বাহী স্কট উইননিক।

উইলিয়ামসনের নেতৃত্বে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকেই বিদায় নিয়েছে নিউজিল্যান্ড। এখন তিনি জানালেন নেতৃত্ব ছাড়ার সিদ্ধান্ত। সাদা বলে অধিনায়কও খুঁজতে হবে কিউইদের।

এটাই শেষ বিশ্বকাপ হতে যাচ্ছে, আগেই জানিয়েছেন নিউজিল্যান্ড পেসার ট্রেন্ট বোল্ট। আরেক সতীর্থ লুকি ফার্গুসনও কেন্দ্রীয় চুক্তিতে আগ্রহী নন বলে শোনা যাচ্ছে। সবমিলিয়ে নিউজিল্যান্ড ক্রিকেটে কঠিন সময়ই কাটছে।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

খেলাধুলা

সুপার এইটের ভেন্যুতে পৌঁছে গেছে বাংলাদেশ

Published

on

শেয়ার

চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপে দুর্দান্ত খেলছে বাংলাদেশ দল। গ্রুপ পর্বে চার ম্যাচের তিনটিতেই জিতেছে টাইগাররা। আর এই তিন জয়ের বাংলাদেশ নিশ্চিত করেছে সুপার এইট। এ পর্বে গ্রুপ-১ এ বাংলাদেশের প্রতিপক্ষ অস্ট্রেলিয়া, ভারত ও আফগানিস্তান।

সুপার এইট পর্বে বাংলাদেশ দল ম্যাচ খেলবে দুই ভেন্যুতে। অ্যান্টিগার স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামে অস্ট্রেলিয়া ও ভারতের বিপক্ষে খেলার পর বাংলাদেশ যাবে সেন্ট ভিনসেন্টে।

অস্ট্রেলিয়ার বিপক্ষে ২১ জুন সকালে মাঠে নামবে বাংলাদেশ। এই ম্যাচের জন্য ইতোমধ্যেই অ্যান্টিগাতে পা রেখেছে বাংলাদেশ দল। আজ মঙ্গলবার সেখানে পৌঁছেছে নাজমুল হোসেন শান্তর দল।

সুপার এইটে বাংলাদেশ দলের ম্যাচের সূচি (বাংলাদেশ সময় অনুযায়ী)-

বাংলাদেশ বনাম অস্ট্রেলিয়া- ২১ জুন ভোর সাড়ে ৬ টা, স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়াম, নর্থ সাউন্ড, অ্যান্টিগা।

বাংলাদেশ বনাম ভারত- ২২ জুন রাত সাড়ে ৮ টা, স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়াম, নর্থ সাউন্ড, অ্যান্টিগা।

বাংলাদেশ বনাম আফগানিস্তান- ২৫ জুন ভোর সাড়ে ৬ টা, আরনস ভ্যালে গ্রাউন্ড, কিংসটাউন, সেন্ট ভিনসেন্ট।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

খেলাধুলা

টি-টোয়েন্টি বিশ্বকাপে ‘সুপার এইটে’ বাংলাদেশ ম্যাচের সময়সূচি

Published

on

শেয়ার

আগামী ১৯ জুন থেকে শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার এইট পর্ব। এপর্বে গ্রুপ-১তে বাংলাদেশের প্রতিপক্ষ অস্ট্রেলিয়া, ভারত ও আফগানিস্তান।

আগামী ২১ জুন অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপে সুপার এইট পর্ব শুরু করবে বাংলাদেশ। ২২ জুন রাতে নিজেদের দ্বিতীয় ম্যাচে ভারতের মুখোমুখি হবে টাইগাররা। ২৫ জুন সকালে আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে সুপার এইট পর্ব শেষ করবে বাংলাদেশ।

সুপার এইটে বাংলাদেশ ম্যাচের সময়সূচি:
২১ জুন : বাংলাদেশ-অস্ট্রেলিয়া, সকাল ৬টা ৩০ মিনিট, অ্যান্টিগা
২২ জুন : বাংলাদেশ-ভারত, রাত ৮টা ৩০মিনিট, অ্যান্টিগা
২৫ জুন : বাংলাদেশ-আফগানিস্তান, সকাল ৬টা ৩০ মিনিট, কিংসটাউন

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

খেলাধুলা

টি-টোয়েন্টিতে দ্রুততম সেঞ্চুরি ও ছক্কার নতুন বিশ্বরেকর্ড

Published

on

শেয়ার

ছেলেদের আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটের ইতিহাসে দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভেঙে গেছে আজ (সোমবার)। এস্তোনিয়ার সাহিল চৌহান মাত্র ২৭ বলে সেঞ্চুরির নতুন এই বিশ্বরেকর্ড গড়েছেন। চারদিন আগে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ৩৩ বলে দ্রুততম সেঞ্চুরির রেকর্ড গড়েছিলেন নামিবিয়ার ব্যাটার জ্যান-নিকোল লফটি, সেটিও ভেঙে গেল আজ।

যদিও সবমিলিয়ে এই সংস্করণে দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ছিল ক্রিস গেইলের। ২০১৩ আইপিএল আসরে এই ক্যারিবীয় ‘ইউনিভার্স বস’ মাত্র ৩০ বলে সেঞ্চুরি করেছিলেন। ফলে তার করা দ্রুততম সেঞ্চুরির রেকর্ডটিও নেমে গেল দুই নম্বরে। সাইপ্রাসের বিপক্ষে ম্যাচটিতে এস্তোনিয়ার সাহিল চৌহান টি-টোয়েন্টির এক ইনিংসে সর্বোচ্চ ছক্কার রেকর্ড গড়েছেন। মাত্র ৪১ বলে ১৪৪ রানের ইনিংসে তিনি ছয় হাঁকিয়েছেন ১৮টি।

এর আগে এক ইনিংসে সর্বোচ্চ ছয় ছিল ১৬টি। যৌথভাবে ওই রেকর্ডটি আফগানিস্তানের হজরতউল্লাহ জাজাই ও নিউজিল্যান্ডের ফিন অ্যালেনের দখলে ছিল। তাদের রেকর্ড ভাঙার ম্যাচে সাহিল ব্যাট করেছেন ৩৫১.২১ স্ট্রাইকরেটে।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

খেলাধুলা

সুপার এইটে যাদের বিপক্ষে খেলবে টাইগাররা

Published

on

শেয়ার

গ্রুপ পর্বের ৪ ম্যাচ শেষে বাংলাদেশের নামের পাশে ৬ পয়েন্ট। তাতে ‘ডি’ গ্রুপ থেকে সুপার এইটের টিকিট পেয়েছে টাইগাররা। এই গ্রুপের দ্বিতীয় দল হিসেবে অর্থাৎ ডি-২ হিসেবে সুপার এইটে নাম লিখিয়েছে নাজমুল হোসেন শান্তর দল।

এবারের আসরে মোট ২০টি দল অংশ গ্রহণ করেছে। চারটি গ্রুপে ভাগ হয়ে খেলছে তারা। প্রত্যেক গ্রুপ থেকে দুটি করে মোট ৮টি দল জায়গা করে নিয়েছে সুপার এইটে। গ্রুপ পর্বের পারফরম্যান্সের ভিত্তিতে দলগুলো পরের পর্ব নিশ্চিত করলেও আসর শুরুর আগেই আনুমানিক ভাবে প্রত্যেক গ্রুপ থেকে দুটি করে দল বাছাই করে নাম (যেমন এ-১, এ-২) দিয়ে রেখেছিল আইসিসি।

ডি গ্রুপ থেকে ডি-১ নামে ছিল দক্ষিণ আফ্রিকা, আর ডি-২ নামে ছিল শ্রীলঙ্কা। দক্ষিণ আফ্রিকা ইতোমধ্যেই সুপার এইটে কোয়ালিফাই করায় ডি-১ হিসেবে খেলবে তারা। অন্যদিকে শ্রীলঙ্কা যেহেতু আসর থেকে ছিটকে গেছে তাই এই গ্রুপ থেকে বাকি যে দল কোয়ালিফাই করেছে তাদের নাম হবে ডি-২। অর্থাৎ বাংলাদেশ তারা ডি-২ হিসেবেই সুপার এইটে খেলবে।

সুপার এইটের ৮ দলকে আবার দুই গ্রুপে ভাগ করা হয়েছে। সেখানে প্রথম গ্রুপে আছে এ-১, বি-২, সি-১, ডি-২। অর্থ্যাৎ এখানে গ্রুপ-১ এ থাকবে বাংলাদেশ। যেখানে এ-১ হিসেবে আছে ভারত, বি-২ হিসেবে আছে অস্ট্রেলিয়া ও সি-১ হিসেবে খেলবে আফগানিস্তান।

সুপার এইটে গ্রুপের প্রত্যেক দলের বিপক্ষে একটি করে ম্যাচ খেলবে দলগুলো। সে হিসেবে আসরে আরও অন্তত তিনটি ম্যাচ পাবে বাংলাদেশ। প্রতিপক্ষ হিসেবে ভারত, অস্ট্রেলিয়া ও আফগানিস্তানকে মোকাবেলা করতে হবে টাইগারদের। সেখানে এই তিন দলের মধ্যে অন্তত দুই দেশকে হারালেও সেমিতে যাওয়ার বড় সম্ভাবনা থাকবে শান্তর দলের।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

শেয়ারবাজারের সর্বশেষ

শেয়ার শেয়ার
পুঁজিবাজার54 mins ago

দুই ঘণ্টায় শেয়ারদর বেড়েছে ২৯৯ কোম্পানির

সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের ইতিবাচক প্রবণতায় লেনদেন চলছে। এদিন প্রথম দুই ঘণ্টায় লেনদেন...

শেয়ার শেয়ার
পুঁজিবাজার2 hours ago

এক্সিম ব্যাংকের এজিএমের তারিখ পরিবর্তন

পুঁজিবাজারে তালিকাভুক্ত এক্সিম ব্যাংক পিএলসির বার্ষিক সাধারণ সভার (এজিএম) তারিখ পরিবর্তন করা হয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য...

শেয়ার শেয়ার
পুঁজিবাজার2 hours ago

ক্রিস্টাল ইন্স্যুরেন্সের নতুন সিইও শহীদুল্লাহ

পুঁজিবাজারে তালিকাভুক্ত বিমা খাতের কোম্পানি ক্রিস্টাল ইন্স্যুরেন্সের নতুন সিইও হিসেবে নিয়োগ পেয়েছেন এস এম শহীদুল্লাহ। ঢাকা স্টক একচেঞ্জ সূত্রে এ...

শেয়ার শেয়ার
পুঁজিবাজার3 hours ago

শেয়ার প্রতি ১৫৪ টাকা লভ্যাংশ দেবে লিন্ডে বিডি

পুঁজিবাজারে তালিকাভুক্ত বহুজাতিক কোম্পানি লিন্ডে বাংলাদেশ লিমিটেড দশ টাকার প্রতিটি সাধারন শেয়ারের বিপরীতে ১৫৪ টাকা অন্তর্বর্তীকালীন লভ্যাংশ দেবে। গতকাল অনুষ্ঠিত...

শেয়ার শেয়ার
পুঁজিবাজার3 hours ago

পর্ষদ সভার তারিখ জানালো বে লিজিং

পর্ষদ সভার তারিখ জানিয়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত বে লিজিং অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড। আগামী ২৭ জুন বিকাল সাড়ে ৩টায় কোম্পানিটির পর্ষদ সভা...

শেয়ার শেয়ার
পুঁজিবাজার20 hours ago

ব্যাংকে লেনদেনের সময় বাড়লেও অপরিবর্তিত পুঁজিবাজারে

ব্যাংকে লেনদেনের সময় আধাঘণ্টা বাড়ানো হলেও পুঁজিবাজারের লেনদেন সূচিতে কোনো আপাতত কোনো পরিবর্তন আসছে না। তাই বর্তমান সূচিতেই বাজারে লেনদেন...

শেয়ার শেয়ার
পুঁজিবাজার20 hours ago

ব্লকে ১৩ কোটি টাকার লেনদেন

ঈদের পরের প্রথম কার্যদিবস বুধবার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্লকে মোট ৪৭টি কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে। কোম্পানিগুলোর মোট ২৫ লাখ...

শেয়ার শেয়ার
পুঁজিবাজার20 hours ago

পপুলার লাইফের পর্ষদ সভার তারিখ ঘোষণা

পুঁজিবাজারে তালিকাভুক্ত পপুলার লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে। আগামী ২৬ জুন দুপুর ৩টায় কোম্পানিটির পর্ষদ সভা...

শেয়ার শেয়ার
পুঁজিবাজার21 hours ago

গোল্ডেন জুবিলি ফান্ডের স্পন্সরের ইউনিট বিক্রি সম্পন্ন

পুঁজিবাজারে তালিকাভুক্ত মেয়াদি মিউচুয়াল ফান্ড আইসিবি এএমসিএল সিএমএসএফ গোল্ডেন জুবিলি মিউচুয়াল ফান্ডের অন্যতম স্পন্সর আইসিবি অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানি লিমিটেড তার...

শেয়ার শেয়ার
পুঁজিবাজার21 hours ago

ওয়ালটনের পরিচালকের শেয়ার বিক্রি সম্পন্ন

পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রকৌল খাতের কোম্পানি ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ পিএলসির পরিচালক এস. এম রেজাউল করিম তার ঘোষিত শেয়ার বিক্রি সম্পন্ন করেছেন।...

শেয়ার শেয়ার
পুঁজিবাজার21 hours ago

সিকদার ইন্স্যুরেন্সের সর্বোচ্চ দরপতন

সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯২টি কোম্পানির মধ্যে ৯৬ কোম্পানির শেয়ারদর কমেছে।...

শেয়ার শেয়ার
পুঁজিবাজার21 hours ago

দর বৃদ্ধির শীর্ষে স্টাইলক্রাফট

সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯২ প্রতিষ্ঠানের মধ্যে ২৩২টির শেয়ারদর বেড়েছে। এর...

শেয়ার শেয়ার
পুঁজিবাজার22 hours ago

লেনদেনের শীর্ষে ক্রিস্টাল ইন্স্যুরেন্স

সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৩৯২টি কোম্পানির শেয়ার ও ইউনিট হাতবদল হয়েছে। এর মধ্যে সর্বোচ্চ...

শেয়ার শেয়ার
পুঁজিবাজার22 hours ago

ঈদের ছুটি শেষে শেয়ারবাজার ফিরলো ইতিবাচক ধারায়

ঈদের ছুটির পর প্রথম কার্যদিবসে শেয়ারবাজার ফিরল ইতিবাচক ধারায়। দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স আজ...

শেয়ার শেয়ার
পুঁজিবাজার23 hours ago

বাংলাদেশ জেনারেল ইন্স্যুরেন্সের পর্ষদ সভার তারিখ ঘোষণা

পুঁজিবাজারে তালিকাভুক্ত বিমা খাতের কোম্পানি বাংলাদেশ জেনারেল ইন্স্যুরেন্স কোম্পানি পিএলসি পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে। আগামী ২৬ জুন বেলা ২টা...

শেয়ার শেয়ার
পুঁজিবাজার23 hours ago

যুক্তরাজ্যে রেনাটার নতুন ওষুধের রপ্তানি শুরু

পুঁজিবাজারে তালিকাভুক্ত ওষুধ ও রসায়ন খাতের কোম্পানি রেনাটা পিএলসি যুক্তরাজ্যের বাজারে তাদের নতুন ওষুধ ডার্মালোজিক্যাল টারবিনাফিন রপ্তানি শুরু করেছে। ঢাকা...

শেয়ার শেয়ার
পুঁজিবাজার23 hours ago

ডিএসইর অফিস সময়ে পরিবর্তন

সরকারি অফিসের সময় পুনঃনির্ধরণের সাথে মিল রেখে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) অফিসের সময়সূচিতেও পরিবর্তন আনা হয়েছে। তবে...

শেয়ার শেয়ার
পুঁজিবাজার23 hours ago

ফার্স্ট ফাইন্যান্সের পর্ষদ সভার তারিখ ঘোষণা

পুঁজিবাজারে তালিকাভুক্ত ফার্স্ট ফাইন্যান্স লিমিটেড পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে। আগামী ২৪ জুন বিকাল ৫টায় কোম্পানিটির পর্ষদ সভা অনুষ্ঠিত হবে।...

শেয়ার শেয়ার
পুঁজিবাজার24 hours ago

পর্ষদ সভার তারিখ জানালো ইউনিয়ন ক্যাপিটাল

পুঁজিবাজারে তালিকাভুক্ত আর্থিক খাতের কোম্পানি ইউনিয়ন ক্যাপিটাল লিমিটেড পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে। আগামী ২৭ জুন বিকাল সাড়ে ৩টায় কোম্পানিটির...

শেয়ার শেয়ার
পুঁজিবাজার1 day ago

শেয়ারদর কমার কারণ জানেনা সামিট পাওয়ার

পুঁজিবাজারে তালিকাভুক্ত জ্বালানি-বিদ্যুৎ খাতের কোম্পানি সামিট পাওয়ারের শেয়ারের মূল্য হ্রাসের পেছনে কোনো অপ্রকাশিত মূল্য সংবেদনশীল তথ্য নেই। ঢাকা স্টক এক্সচেঞ্জের...

Advertisement

ফেসবুকে অর্থসংবাদ

শেয়ার
পুঁজিবাজার54 mins ago

দুই ঘণ্টায় শেয়ারদর বেড়েছে ২৯৯ কোম্পানির

শেয়ার
আন্তর্জাতিক1 hour ago

ঢাকায় শেষ বিকেলে বৃষ্টির পূর্বাভাস

শেয়ার
জাতীয়2 hours ago

বিশ্ব শরণার্থী দিবস আজ

শেয়ার
জাতীয়2 hours ago

প্রধানমন্ত্রীর দিল্লি সফরে গুরুত্ব পাবে যেসব বিষয়

শেয়ার
পুঁজিবাজার2 hours ago

এক্সিম ব্যাংকের এজিএমের তারিখ পরিবর্তন

শেয়ার
পুঁজিবাজার2 hours ago

ক্রিস্টাল ইন্স্যুরেন্সের নতুন সিইও শহীদুল্লাহ

শেয়ার
ক্যাম্পাস টু ক্যারিয়ার2 hours ago

শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি কমার সম্ভবনা

শেয়ার
পুঁজিবাজার3 hours ago

শেয়ার প্রতি ১৫৪ টাকা লভ্যাংশ দেবে লিন্ডে বিডি

শেয়ার
পুঁজিবাজার3 hours ago

পর্ষদ সভার তারিখ জানালো বে লিজিং

শেয়ার
ধর্ম ও জীবন3 hours ago

হজ ফিরতির প্রথম ফ্লাইটে ফিরছেন‌ ৮২৯ হাজি

শেয়ার
অর্থনীতি4 hours ago

আইএফসির অর্থায়নে বাংলাদেশে বিনিয়োগ বাড়াচ্ছে এপিক গ্রুপ

শেয়ার
জাতীয়4 hours ago

দেশজুড়ে নষ্ট হয়েছে ৫ লাখ কাঁচা চামড়া

শেয়ার
অর্থনীতি14 hours ago

১৪ দিনে রেমিট্যান্স এলো ১৬৪ কোটি ডলার

শেয়ার
জাতীয়14 hours ago

ঈদের পাঁচদিনে সড়ক দুর্ঘটনায় নিহত ৯২, আহত ১০৪

শেয়ার
অর্থনীতি15 hours ago

পদ্মা সেতুতে ঈদযাত্রার ৯ দিনে ২৯ কোটি টাকা টোল আদায়

শেয়ার
অর্থনীতি15 hours ago

আরো স্বর্ণ কিনতে চায় ধনী দেশগুলো

শেয়ার
সারাদেশ15 hours ago

নেত্রকোনায় ৫০ গ্রাম প্লাবিত

শেয়ার
জাতীয়16 hours ago

নরেন্দ্র মোদির আমন্ত্রণে ২১ জুন ভারত যাচ্ছেন প্রধানমন্ত্রী

শেয়ার
শিল্প-বাণিজ্য16 hours ago

মালয়েশিয়া গিফ্টস ফেয়ারে বাংলাদেশের স্টলগুলোতে উপচে পড়া ভিড়

শেয়ার
আবহাওয়া16 hours ago

সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত

শেয়ার
জাতীয়17 hours ago

সৌদি যুবরাজের রাজকীয় সংবর্ধনায় পররাষ্ট্রমন্ত্রী

শেয়ার
জাতীয়17 hours ago

কবি সুফিয়া কামালের ১১৩তম জন্মবার্ষিকী বৃহস্পতিবার

শেয়ার
জাতীয়17 hours ago

জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিবালয় নির্দেশমালা প্রকাশ

শেয়ার
জাতীয়17 hours ago

গণতান্ত্রিক ও নারী মুক্তি আন্দোলনের পথিকৃৎ সুফিয়া কামাল: প্রধানমন্ত্রী

শেয়ার
জাতীয়18 hours ago

সুফিয়া কামালের সাহিত্যকর্ম নতুন প্রজন্মের জন্য প্রেরণার উৎস: রাষ্ট্রপতি

২০১৮ সাল থেকে ২০২৩

অর্থসংবাদ আর্কাইভ

তারিখ অনুযায়ী সংবাদ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০