Connect with us

খেলাধুলা

শান্তর অধিনায়কত্ব নিয়ে যা বললেন লিটন

Published

on

স্পট

সাম্প্রতিক সময়ে ব্যাট হাতে ভালো সময় যাচ্ছে না লিটন দাসের। টি-টোয়েন্টি বিশ্বকাপ দলে থাকা নিয়েও রয়েছে নানা সমালোচনা। সবকিছু পাশ কাটিয়ে দলের সাথে লিটন এখন যুক্তরাষ্ট্রে। চেষ্টা করছেন নিজের চেনা ফর্মে ফিরতে। বিশ্বকাপের ঠিক আগে লিটনকে নিয়ে বাংলাদেশের প্রত্যাশাও থাকবে ব্যাপক।

বিশ্বকাপের আগে বাংলাদেশ ক্রিকেট বোর্ড নিয়েছে বিশেষ এক উদ্যোগ। বিশ্বকাপ কেন্দ্র করে দলে থাকা ক্রিকেটার ধারাবাহিক সাক্ষাৎকার প্রকাশ করছে বিসিবি। প্রকাশিত ধারাবাহিকে আজ মঙ্গলবার ছিল উইকেটরক্ষক-ব্যাটার লিটনের সাক্ষাৎকার। জানিয়েছেন নিজের ক্রিকেট নিয়ে অনেক কথাই।

অধিনায়ক শান্তর অধীনে লিটন যাচ্ছেন নিজের তৃতীয় বিশ্বকাপে। এর আগে খেলছেন মাহমুদউল্লাহ রিয়াদ এবং সাকিব আল হাসানের মতো দুই অভিজ্ঞ অধিনায়কের সঙ্গে। নতুন অধিনায়কত্ব নিয়ে লিটন বললেন, ‘খুবই ভালো শেষ কয়েকটা সিরিজ সে (শান্ত) অধিনায়কত্ব করছে, আমার কাছে খুবই ভালো লাগতেছে। যেহেতু নিউ কামার তার কাছে তিন ফরম্যাটের অধিনায়কত্ব গিয়েছে। ওভারঅল যা দেখছি তাতে মনে হচ্ছে উন্নতি। স্বাভাবিক যে কোনো মানুষের উন্নতির শেষ নেই সে খুব ভালো করছে।’

তারুণ্যনির্ভর এই টি-টোয়েন্টি বিশ্বকাপের স্কোয়াডে আছেন দুই সিনিয়র ক্রিকেটার সাকিব আল হাসান ও মাহমদুউল্লাহ রিয়াদ। দুজনেই আগে অধিনায়ক ছিলেন। এবারই হতে পারে তাদের শেষ টি-টোয়েন্টি বিশ্বকাপ। দুই সিনিয়ারের প্রশংসাও ঝরলো লিটনের কাছ থেকে।

লিটন বলেন, ‘আমার তো দেখে মনে হয় না সাকিব ভাই অনেক পুরাতন খেলোয়াড়। উনি যেভাবে ব্যবহার করে সবার সাথে, মনে হয় যে খুবই ফ্রেন্ডলি। এটা একটা সবথেকে বড় জিনিস, ইনফ্যাক্ট রিয়াদ ভাইও এখন অনেক ফ্রেন্ডলি। তারা সবাই চেষ্টা করে আমরা তো অনেকদিন ধরে খেলতেছি, নতুন যারা জুনিয়ররা আসতেছে তাদের সাথেও খুবই ফ্রেন্ডলি বিহেভ করছে, তারা যেন কমফোর্ট ফিল করে।’

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

খেলাধুলা

বিগ ব্যাশে দল পেলেন রিশাদ হোসেন

Published

on

স্পট

লম্বা সময় পর আবারও অস্ট্রেলিয়ার ফ্র্যাঞ্চাইজ লিগ বিগ ব্যাশে দল পেলেন বাংলাদেশের কোনো খেলোয়াড়। সাকিব আল হাসানের পর দ্বিতীয় বাংলাদেশি হিসেবে বিগ ব্যাশে ডাক পাচ্ছেন রিশাদ হোসেন। আজকের ড্রাফটে তাকে দলে টেনেছে হোবার্ট হ্যারিকেন্স।

ড্রাফটের ২৮ নম্বর ডাকে বাংলাদেশের এই তারকাকে দলে ভেড়ায় দুই বারের রানারআপ দলটি। রিশাদের আগে তারা দলে টেনেছিল ইংল্যান্ডের ক্রিস জর্ডান এবং ওয়েস্ট ইন্ডিজের শাই হোপকে।

ড্রাফটের চতুর্থ রাউন্ডে এসেছিল রিশাদের ক্যাটাগরি। মেলবোর্ন স্টার্স, মেলবোর্ন রেনেগেডস এবং সিডনি থান্ডার্স দলে কাউকে ডাকেনি। চতুর্থ দল হিসেবে ডাক পেয়েই হোবার্ট ডাক দেয় রিশাদকে। এরপর অ্যাডিলেড স্ট্রাইকার্সও কাউকে ডাকেনি।

পরের তিন ডাকে ব্রিসবেন হিট দলে টানে টম আলসোপকে, কিটন জেনিংস গিয়েছেন পার্থ স্কচার্সে আর সিডনি সিক্সার্স দলে নেয় জাফর চোহানকে।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

খেলাধুলা

বাংলাদেশ-পাকিস্তানের প্রথম দিনের খেলা পরিত্যক্ত

Published

on

স্পট

বৃষ্টির কারণে প্রথম দিন সকালে টসই হয়নি। কোনো খেলা ছাড়াই মধ্যাহ্ন ভোজের বিরতি দেয়া হয়। এই বিরতি আর শেষই হলো না। মুষলধারে বৃষ্টি আর ভেজা আউটফিল্ডের কথা বিবেচনা করে আজকের খেলা নিয়ে সিদ্ধান্ত নিয়েছে আম্পায়ার ও ম্যাচ রেফারি।

রাওয়ালপিন্ডিতে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে আজ শুক্রবার (৩০ আগস্ট) প্রথম দিনের খেলা বৃষ্টিতে পরিত্যক্ত হয়েছে। দুশ্চিন্তার কথা হলো, আজ আরো বৃষ্টির পূর্বাভাস রয়েছে এবং বৃষ্টি হতে পারে আগামীকাল শনিবারও।

প্রথম টেস্ট ১০ উইকেটের বিশাল ব্যবধানে হেরে যাওয়ায় এই ম্যাচটি পাকিস্তনের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। কারণ বাংলাদেশ ন্যূনতম ড্র করলেই সিরিজ জিতে নেবে এবং সেটি হবে পাকিস্তানের মাটিতে তাদের প্রথম সিরিজ জয়।

পাকিস্তানের সঙ্গে ১৪ টেস্টের মুখোমুখিতে মাত্র একটি জিতেছে বাংলাদেশ এবং সেই জয়টি গত সপ্তাহে এসেছে এই রাওয়ালপিন্ডিতে। নাজমুল হোসেন শান্তদের সামনে এবার সিরিজ জয়ের হাতছানি।

দুই দশকে বিদেশে মোট ছয়টি টেস্ট জিতেছে বাংলাদেশ। বিদেশে সিরিজ জয়ের অভিজ্ঞতাও আছে। ২০০৯ সালে ওয়েস্ট ইন্ডিজের মাঠে ও ২০২১ সালে জিম্বাবুয়ের মাঠে সিরিজ জয়ের কৃতিত্ব দেখায় বাংলাদেশ। যদিও জিম্বাবুয়ে ক্রিকেটের স্বীকৃতি পরাশক্তি নয়, আর ক্যারিবীয়রা ২০০৯ সালে বোর্ড ও ক্রিকেটারদের দ্বন্দ্বের জেরে নামিয়েছিল দ্বিতীয় সারির দল।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

খেলাধুলা

দুর্নীতি খুঁজতে অডিট ফার্ম নিয়োগ দেবে বিসিবি

Published

on

স্পট

বিসিবি সভাপতি ফারুক আহমেদ জানিয়েছেন, সাবেক সভাপতি নাজমুল হাসান পাপনের বোর্ডে কিছু দুর্নীতি হয়েছে, এটা অস্বীকার করার উপায় নেই। এই দুর্নীতি খুঁজে বের করতে দেশের সেরা চার অডিট ফার্মের একটি নিয়োগ করার সিদ্ধান্তও হয়েছে।

গতকালের বোর্ড সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। সভা শেষে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানিয়েছেন বিসিবি সভাপতি।

তিনি জানান, দুর্নীতি খুঁজে বের করতে দেশের সেরা চার অডিট ফার্মের একটি নিয়োগ করার সিদ্ধান্তও হয়েছে গতকালের বোর্ড সভায়। অডিটে কোনো অনিয়ম ধরা পড়লে দায়ীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার প্রতিশ্রুতিও দিয়েছেন বোর্ড সভাপতি।

দুর্নীতি প্রসঙ্গে সভাপতি আরও বলেছেন, তাদের ওপর কোনো চাপ নেই। বোর্ড পুরোপুরি স্বাধীনভাবে কাজ করছে। আগের বোর্ডের চেয়ে তাদের কাজের ধরন আলাদা হবে বলেও জানিয়েছেন তিনি।

সাকিবের বিষয়ে তিনি বলেন, ‘তাকে এনওসি (কাউন্টিতে খেলার অনাপত্তিপত্র) দেওয়া হয়েছে। ভারত সিরিজ বাইরে থেকেই খেলবে সে, সিরিজ শেষ হলে পরবর্তী সিদ্ধান্ত।’

বিসিবির সাবেক সভাপতি নাজমুল হাসান পাপন ঘনিষ্ঠ ও আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে সরাসরি জড়িত পরিচালকদের কেউই গতকালের বোর্ড সভায় আসেননি। অনুপস্থিতিদের তালিকায় রয়েছেন আ জ ম নাছির, নাইমুর রহমান দুর্জয়, শেখ সোহেল, শফিউল আলম চৌধুরী নাদেল, ইসমাইল হায়দার মল্লিক, তানভীর আহমেদ টিটু, অ্যাডভোকেট আনোয়ারুল ইসলাম, গাজী গোলাম মুর্তজা পাপ্পা, নজীব আহমেদ ও মঞ্জুর কাদের।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

খেলাধুলা

শেখ হাসিনা স্টেডিয়ামের দরপত্র বাতিল করল বিসিবি

Published

on

স্পট

পূর্বাচলের শেখ হাসিনা আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের নির্মাণকাজের দরপত্র গ্রহণ প্রক্রিয়া বাতিল করল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এছাড়াও একটি স্বাধীন অডিট ফার্ম নিয়োগ দেওয়ার কথা জানিয়েছেন নতুন সভাপতি। এই স্টেডিয়ামসহ বিসিবির আর্থিক ব্যাপারগুলো খতিয়ে দেখবে এই ফার্ম।

নাজমুল হাসান পাপনের পদত্যাগের পর বিসিবি সভাপতি হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন ফারুক আহমেদ। গতকাল তিনি অংশ গ্রহণ করেছেন প্রথম বোর্ড সভায়। সভা শেষে সংবাদ সম্মেলনে এসব সিদ্ধান্তের কথা জানিয়েছেন ফারুক।

বিসিবি সভাপতি বলেন, ‘আমাদের যে টেন্ডার প্রসেস ছিল, পূর্বাচলে যে স্টেডিয়াম হওয়ার কথা, টেন্ডার প্রসেসের শেষ দিন ছিল কালকে। এটা বাতিল করেছি আমরা সর্বসম্মতিক্রমে।’

দরপত্র প্রক্রিয়া বাতিল করার কারণ ব্যাখ্যা করে বিসিবি সভাপতি বলেন, ‘বাতিল হয়েছে কারণ… আপনারা জানেন এত বড় প্রকল্পের জন্য মন্ত্রণালয়ের একটা ব্যাপার থাকে। ওখান থেকে আমরা খুব বেশি… হ্যাঁ বা না, কোনোটিই পাইনি… আর যেহেতু সময় নেই, আগামীকালই শেষ দিন, এজন্য আমাদের এটা করতে হতো (বাতিল)। যদি পরিস্থিতির উন্নতি হয়, যদি আমরা মনে করি, রিভাইজ করে কিছু করা যায় কি না, তাহলে আমরা চেষ্টা করব নতুন করে কিছু করার জন্য।’

‘এই মাঠ আমরা সবাই মিলে দেখতে যাচ্ছি। কারণ যে টাকাটা খরচ হয়েছে… পুরোনো শতভাগ তো পাওয়া যাবে না, কারণ প্রকল্প অনেক বড় ছিল। ওখান থেকে আমরা ছোট করে… যতটাকা খরচ হয়েছে, কিছু যদি আমরা রিকভারি করতে পারি… ধরুন, খেলার দুটো মাঠ যদি আমরা করতে পারি মূল নকশা ঠিক করে, সেই চেষ্টা করব। কনসালটেন্সি ফার্মকে কিছু টাকা যে দেওয়া হয়েছে, ওখান থেকে যাতে আমরা কিছু রিটার্ন পাই আর কী।’-যোগ করেন তিনি।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

খেলাধুলা

বিসিবির সঙ্গে ভবিষ্যৎ নিয়ে কথা বলতে মুখিয়ে হাথুরুসিং

Published

on

স্পট

কিছুদিন আগে এক সাক্ষাৎকারে ফারুক আহমেদ ইঙ্গিত দেন, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি হলে জাতীয় দলের প্রধান কোচের পদে হাথুরুসিংহেকে রাখবেন না। জাতীয় দলের সাবেক এই অধিনায়ক জানান, তাকে কোচ হিসেবে রাখার কারণ দেখেন না তিনি। বিসিবি সভাপতি হওয়ার পরও বক্তব্য বদলায়নি তার, জানান কোচের ব্যাপারে একই অবস্থান আছে তার।

বিসিবি থেকে আনুষ্ঠানিকভাবে কিছু না জানানো হলেও সভাপতির বক্তব্য হয়তো পাকিস্তান সফরে থাকা হাথুরুসিংহে পর্যন্তও পৌঁছেছে। এবার তাকেই বিষয়টি নিয়ে প্রশ্ন করা হলো। জবাবে তিনি জানান, পরিবর্তনটা বুঝতে পারছেন তিনি। তবে নিজের ভবিষ্যৎ নির্ধারণে বিসিবির নেতৃত্বে আসা নতুনদের সঙ্গে কথা বলার অপেক্ষায় তিনি।

পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজটিই হতে পারে বাংলাদেশ দলে হাথুরুসিংহের শেষ অধ্যায়। দ্বিতীয় টেস্ট শুরুর আগের দিন সংবাদ সম্মেলনে এমন প্রসঙ্গে টেনে প্রশ্ন করার পর তিনি বললেন, ‘আমি বুঝতে পারছি যে, নেতৃত্বে কিছু নতুন মুখ এসেছে। তাদের দৃষ্টিভঙ্গি বুঝতে পারছি। তবে আমি (বাংলাদেশে গিয়ে) তাদের সঙ্গে কথা বলার সুযোগের অপেক্ষায় আছি।’

হাথুরুসিংহের তত্ত্বাবধানেই টেস্টে পাকিস্তানকে প্রথমবারের মতো হারিয়েছে বাংলাদেশ। দল সাফল্যের ছোঁয়ায় থাকলেও বাংলাদেশের প্রধান কোচ হিসেবে হাথুরুসিংহের আগামী অন্ধকারাচ্ছন্ন। এমন সময়ের অনুভূতি ও সম্ভাব্য শেষ সিরিজ হিসেবে বর্তমান অবস্থান জানতে চাইলে তিনি বলেন, ‘আমার কাজ হলো, দলকে সর্বোচ্চ ভালোভাবে প্রস্তুত করা। গত কয়েক মাসে আমরা যে কঠোর পরিশ্রম করেছি, সামনের ম্যাচের জন্যও এর ব্যতিক্রম নয়। আমরা একইরকম মনোযোগ রেখেছি।’

সিরিজে ১-০ তে এগিয়ে থাকা বাংলাদেশ আক্রমণাত্মক ক্রিকেট খেলবে জানিয়ে হাথুরুসিংহে বলেন, ‘আমরা সব সময় আক্রমণাত্মক পরিকল্পনাতেই যাব। কন্ডিশনের ওপর অনেক সময় পরিকল্পনায় পরিবর্তন আসে। প্রথম ম্যাচ থেকে আমাদের প্রস্তুতিতে তেমন কোনো পরিবর্তন আসেনি। আমরা নিজেদের শক্তির জায়গা, সীমাবদ্ধতা জানি। প্রতিপক্ষের শক্তি এবং সীমাবদ্ধতার জায়গাগুলোও জানা আছে আমাদের। পিচ, কন্ডিশন সবকিছু বিবেচনা করেই আমরা আমাদের কৌশলের ব্যাপারে চিন্তা করে থাকি।’

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

শেয়ারবাজারের সর্বশেষ

স্পট স্পট
পুঁজিবাজার16 mins ago

সোমবার স্পট মার্কেটে যাচ্ছে দুই কোম্পানি

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত দুই কোম্পানি রেকর্ড ডেটের আগে আগামীকাল সোমবার (০২ সেপ্টেম্বর) স্পট মার্কেটে যাচ্ছে। কোম্পানি...

স্পট স্পট
পুঁজিবাজার30 mins ago

বিএটিবিসির ৮৬ কোটি টাকার শেয়ার লেনদেন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৩৯০টি কোম্পানির শেয়ার ও ইউনিট...

স্পট স্পট
পুঁজিবাজার38 mins ago

শেয়ারবাজারে ইতিবাচক সূচনায় সপ্তাহ শুরু

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্যসূচকের ইতিবাচক প্রবণতায় লেনদেন শেষ...

স্পট স্পট
পুঁজিবাজার2 hours ago

প্রগতি ইন্স্যুরেন্সের ক্রেডিট রেটিং সম্পন্ন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারের তালিকাভুক্ত বিমা খাতের প্রতিষ্ঠান প্রগতি ইন্স্যুরেন্স লিমিটেডের ক্রেডিট রেটিং সম্পন্ন করা হয়েছে। কোম্পানিটির ক্রেডিট...

স্পট স্পট
পুঁজিবাজার2 hours ago

লভ্যাংশ দেবে না সিএপিএম বিডিবিএল ফান্ড-১

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সিএপিএম বিডিবিএল মিউচুয়াল ফান্ড-১ এর ট্রাস্টি ইউনিট হোল্ডারদের লভ্যাংশ না দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। বৃহস্পতিবার (২৯...

স্পট স্পট
পুঁজিবাজার3 hours ago

এক্সিম ব্যাংক পর্ষদের চেয়ারম্যান নজরুল ইসলাম স্বপন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংক খাতের এক্সপোর্ট ইম্পোর্ট ব্যাংক অব বাংলাদেশ পিএলসি বা এক্সিম ব্যাংকের পরিচালনা পর্ষদ...

স্পট স্পট
পুঁজিবাজার16 hours ago

লভ্যাংশ দেবে না সিএপিএম আইবিবিএল মিউচুয়াল ফান্ড

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সিএপিএম আইবিবিএল ইসলামিক মিউচুয়াল ফান্ডের ট্রাস্টি ইউনিট হোল্ডারদের লভ্যাংশ না দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। বৃহস্পতিবার (২৯...

স্পট স্পট
পুঁজিবাজার1 day ago

ফারইস্ট ইসলামী লাইফের পরিচালনা পর্ষদ পুনর্গঠন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রতিষ্ঠান ফারইস্ট ইসলামী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের পরিচালনা পর্ষদ পুনর্গঠন হয়েছে। গত ২৫...

স্পট স্পট
পুঁজিবাজার1 day ago

সপ্তাহজুড়ে ব্লকে সর্বোচ্চ লেনদেন ১০ কোম্পানির

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন বিদায়ী সপ্তাহে (২৫ আগস্ট থেকে ২৯ আগস্ট) ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্লকে সর্বোচ্চ লেনদেন হয়েছে...

স্পট স্পট
পুঁজিবাজার1 day ago

লোকসানে তিন খাতের বিনিয়োগকারীরা

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন বিদায়ী সপ্তাহে (২৫ আগস্ট থেকে ২৯ আগস্ট) ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সাপ্তাহিক রিটার্নে দর কমেছে...

স্পট স্পট
পুঁজিবাজার1 day ago

সাপ্তাহিক রিটার্নে মুনাফায় ১৭ খাতের বিনিয়োগকারীরা

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন বিদায়ী সপ্তাহে (২৫ আগস্ট থেকে ২৯ আগস্ট) ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সাপ্তাহিক রিটার্নে দর বেড়েছে...

সূচক সূচক
পুঁজিবাজার1 day ago

খাতভিত্তিক লেনদেনের শীর্ষে ব্যাংক খাত

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন বিদায়ী সপ্তাহে (২৫ আগস্ট থেকে ২৯ আগস্ট) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) খাতভিত্তিক...

স্পট স্পট
পুঁজিবাজার1 day ago

সপ্তাহজুড়ে সোনালী পেপারের সর্বোচ্চ দরপতন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন বিদায়ী সপ্তাহে (২৫ আগস্ট থেকে ২৯ আগস্ট) দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে...

স্পট স্পট
পুঁজিবাজার1 day ago

সাপ্তাহিক দরবৃদ্ধির শীর্ষে খান ব্রাদার্স

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন বিদায়ী সপ্তাহে (২৫ আগস্ট থেকে ২৯ আগস্ট) দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে...

স্পট স্পট
পুঁজিবাজার1 day ago

সপ্তাহজুড়ে ডিএসইর মোট লেনদেনের ৯ শতাংশ বিএটিবিসির

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন বিদায়ী সপ্তাহে (২৫ আগস্ট থেকে ২৯ আগস্ট) দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মোট...

স্পট স্পট
পুঁজিবাজার2 days ago

শেয়ারবাজারে মূলধন বেড়েছে সাড়ে ৬ হাজার কোটি টাকা

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) বিদায়ী সপ্তাহে (২৫ আগস্ট থেকে ২৯ আগস্ট) গড়...

স্পট স্পট
পুঁজিবাজার3 days ago

বন্যার্তদের সহায়তায় সিএসইর চেক হস্তান্তর

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন দেশের বিভিন্ন জেলায় ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্তদের জন্য সিএসইর সকল কর্মকর্তাদের একদিনের বেতনের সমপরিমান অর্থ বাংলাদেশ...

স্পট স্পট
পুঁজিবাজার3 days ago

মশিউর সিকিউরিটিজের অনিয়ম অনুসন্ধানে বিএসইসির কমিটি

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সদস্যভুক্ত ব্রোকারেজ হাউজ মশিউর সিকিউরিটিজ লিমিটেডের বিরুদ্ধে নানান...

স্পট স্পট
পুঁজিবাজার3 days ago

সাবেক স্বরাষ্ট্রমন্ত্রীসহ ৬ এমপির বিও হিসাব অবরুদ্ধ

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সদ্য বিদায়ী আওয়ামী লীগ সরকারের সময়কালের স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালসহ মোট ছয় সংসদ সদস্য ও...

স্পট স্পট
পুঁজিবাজার3 days ago

আইসিবির চেয়ারম্যান হলেন অধ্যাপক আবু আহমেদ

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন রাষ্ট্রায়ত্ত বিনিয়োগ প্রতিষ্ঠান ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশের (আইসিবি) চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি...

ফেসবুকে অর্থসংবাদ

স্পট
পুঁজিবাজার16 mins ago

সোমবার স্পট মার্কেটে যাচ্ছে দুই কোম্পানি

স্পট
রাজনীতি22 mins ago

উদারতা দিয়ে মানুষের মন জয় করুন: তারেক রহমান

স্পট
পুঁজিবাজার30 mins ago

বিএটিবিসির ৮৬ কোটি টাকার শেয়ার লেনদেন

স্পট
পুঁজিবাজার38 mins ago

শেয়ারবাজারে ইতিবাচক সূচনায় সপ্তাহ শুরু

স্পট
অর্থনীতি49 mins ago

বাংলাদেশ থেকে প্রতিবছর ৮০ হাজার কোটি টাকা পাচার!

স্পট
খেলাধুলা1 hour ago

বিগ ব্যাশে দল পেলেন রিশাদ হোসেন

স্পট
জাতীয়1 hour ago

চিকিৎসকের ওপর হামলা নিয়ে যা বললেন সারজিস

স্পট
আইন-আদালত1 hour ago

অন্তর্বর্তী সরকার সব অপরাধের বিচার করবে: হাইকোর্ট

স্পট
আন্তর্জাতিক1 hour ago

এমপক্সের ১ কোটি ২০ লাখ ভ্যাকসিন কিনবে ইউনিসেফ

স্পট
পুঁজিবাজার2 hours ago

প্রগতি ইন্স্যুরেন্সের ক্রেডিট রেটিং সম্পন্ন

স্পট
আন্তর্জাতিক2 hours ago

ভারতে পালানোর সময় ১১ বাংলাদেশিকে রেখে পালিয়েছে দালাল

স্পট
রাজনীতি2 hours ago

আওয়ামী লীগ নিষিদ্ধ চেয়ে করা রিট খারিজ

স্পট
জাতীয়2 hours ago

ডিএমপিতে বদলি ২২ উপ-পুলিশ কমিশনার

স্পট
জাতীয়2 hours ago

ঢামেকে জরুরি বিভাগসহ সব ধরনের চিকিৎসা সেবা বন্ধ

স্পট
জাতীয়2 hours ago

দেশের সব হাসপাতালে শাটডাউন ঘোষণা

স্পট
পুঁজিবাজার2 hours ago

লভ্যাংশ দেবে না সিএপিএম বিডিবিএল ফান্ড-১

স্পট
জাতীয়2 hours ago

র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালকসহ ১৬ ডিআইজিকে বদলি

স্পট
পুঁজিবাজার3 hours ago

এক্সিম ব্যাংক পর্ষদের চেয়ারম্যান নজরুল ইসলাম স্বপন

স্পট
জাতীয়3 hours ago

তিন মাস পর উন্মুক্ত সুন্দরবন

স্পট
রাজনীতি4 hours ago

নিবন্ধন ফিরে পেতে জামায়াতের আবেদন

স্পট
জাতীয়4 hours ago

ফের রিমান্ডে টুকু, পলক ও সৈকত

স্পট
ধর্ম ও জীবন5 hours ago

হজের নিবন্ধন শুরু আজ, কমছে ব্যয়

স্পট
অর্থনীতি5 hours ago

বন্যায় ফসলে ক্ষতি ৩ হাজার ৩৪৬ কোটি টাকা

স্পট
সারাদেশ5 hours ago

গোপালগঞ্জে বাস-ট্রাক সংঘর্ষে নিহত ৫

স্পট
জাতীয়6 hours ago

সংবিধান পুনর্লিখন করতে হবে: আলী রীয়াজ

২০১৮ সাল থেকে ২০২৩

অর্থসংবাদ আর্কাইভ

তারিখ অনুযায়ী সংবাদ

রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি
১০১১১৩
১৫১৬১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭
৩০