Connect with us

খেলাধুলা

বিশ্বকাপ খেলতে মধ্যরাতে দেশ ছাড়ছে বাংলাদেশ দল

Published

on

পুঁজিবাজার

আগামী ২ জুন যুক্তরাষ্ট্র এবং ওয়েস্ট ইন্ডিজের মাটিতে বসতে যাচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর। আইসিসির মেগা আসরটিতে অংশ নিতে আজ (বুধবার) দিবাগত রাত ১টা ৪০ মিনিটের ফ্লাইটে আমেরিকার উদ্দেশে দেশ ছাড়বেন নাজমুল হোসেন শান্তরা। দলের সঙ্গে টিম ম্যানেজমেন্টের সদস্য, কোচিং স্টাফসহ সব খেলোয়াড়ই যাওয়ার কথা রয়েছে।

দেশ ছাড়ার আগে আজ (বুধবার) মিরপুরে সংবাদ সম্মেলনে বিশ্বকাপ নিয়ে নিজেদের ভাবনার কথা জানিয়েছেন প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে এবং নাজমুল হোসেন শান্ত। প্রধান কোচের বিশ্বাস টুর্নামেন্টটিতে ভালো করবে শিষ্যরা, ‘আমার মতে আমাদের প্রস্তুতি বেশ ভালো। চট্টগ্রামে ক্যাম্প করেছি, জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচটি ম্যাচ খেলেছি, খেলার সুযোগ দিতে পেরেছি প্রায় সবাইকে। কয়েকজনের ব্যক্তিগত পারফরম্যান্স নিয়ে একটু দুশ্চিন্তা আছে। তবে সব মিলে দলের প্রস্তুতিতে আমি খুশি।’

প্রত্যেক টুর্নামেন্টই ভালো করার সুযোগ। আমাদের জন্য চ্যালেঞ্জিং হচ্ছে। তবে অতীতের চেয়ে ভালো করার জন্য সম্ভাব্য সব প্রস্তুতিই আমরা নিচ্ছি। টি-টোয়েন্টি ক্রিকেট আমাদের জন্য চ্যালেঞ্জের। আমরা র‌্যাঙ্কিংয়ে কোথায় আছি, সেখানেও দেখা যায়। এখানে অস্বীকার করার কিছু নেই। কিন্তু আমাদের যে প্রস্তুতি, সেটার হিসাবে বলতে পারি আগের চেয়ে ভালো করার সুযোগ আছে, আরও যোগ করেন হাথুরুসিংহে।

তবে আমেরিকা-ওয়েস্ট ইন্ডিজের কন্ডিশন নিয়ে ভাবছেন বাংলাদেশের প্রধান কোচ, কন্ডিশনের সঙ্গে মানিয়ে নেওয়া বেশ গুরুত্বপূর্ণ, কারণ আমরা অ্যামেরিকায় বোধহয় আগে ম্যাচ খেলিনি। যুক্তরাষ্ট্রে খেলা সবার জন্য নতুন অভিজ্ঞতা। ঐখানকার কন্ডিশন ও আবহাওয়া, ভিন্ন টাইম জোন- সবকিছুর সঙ্গেই মানিয়ে নেওয়া জরুরী। আমরা সব ম্যাচই জিততে চাই। ওয়ার্ক লোডের কথা মাথায় রেখে মূল খেলোয়াড়দের বিশ্রাম দিতে হবে। শারীরিক ও মানসিক বিশ্রামের পাশাপাশি কন্ডিশনে মানিয়ে নেওয়ার দিকেই মূল মনোযোগ থাকবে।

এ ছাড়া নিজের লক্ষ্যের কথা জানিয়ে অধিনায়ক শান্ত বলছিলেন, বাংলাদেশের সবাই নিশ্চয়ই ভালো প্রত্যাশা করে, আমিও করি। আমার মনে হয়, আমরা যদি সুন্দরভাবে ছোট ছোট চিন্তা করে আগাই, তাহলে ভালো হবে। আমরা যে গ্রুপে আছি, সেটাকে খুব সহজ বলব না। গ্রুপ পর্বটা পার করতে পারলে ভালো হবে। এরপর দেখা যাবে। আশা তো করছি এবার ভালো কিছু হবে। প্রস্তুতি ও সমন্বয় মিলিয়ে মনে হচ্ছে, আমাদের দলটা খুব ভালো। তবে নির্দিষ্ট দিনে ভালো খেলাটা জরুরী। আশা করছি, এবার সবাই সেটা করবে।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

খেলাধুলা

১০ বছরের অপেক্ষা ঘুচিয়ে আইপিএল চ্যাম্পিয়ন কলকাতা

Published

on

পুঁজিবাজার

২০১৪ সালে শেষবার চ্যাম্পিয়ন হয়েছিল কলকাতা নাইট রাইডার্স। সেই দলে ছিলেন প্যাট কামিন্স নিজেও। আজ ছিলেন প্রতিপক্ষ শিবিরে। টুর্নামেন্টের সবচেয়ে বেশি আলো ছড়ানো দুই দলই গিয়েছে ফাইনালে। তবে সেই তুলনায় খুব একটা উত্তাপ ছড়ালো না আইপিএলের সতেরতম আসরের ফাইনাল। মৌসুমের সবচেয়ে গুরুত্বপূর্ণ ম্যাচে এসে পুরোদমে খেই হারিয়েছে সানরাইজার্স হায়দরাবাদ।

তবে প্রতিপক্ষের দুর্বলতার চেয়ে অনেক বেশি নিখুঁত ছিল কলকাতা। বোলিং-ব্যাটিং সবই আজ ছিল তাদেরই পক্ষে। একপেশে সেই ফাইনালে ৮ উইকেটের জয় কেকেআর শিবিরকে এনে দিল তাদের তৃতীয় আইপিএল শিরোপা। ২০১২ এবং ২০১৪ সালের পর আবার চ্যাম্পিয়ন হলো শাহরুখ খানের দল।

ফাইনালে হায়দরাবাদের দেওয়া ১১৪ রানের টার্গেটে ব্যাট করতে নেমে আগ্রাসী কলকাতাকে খেলতে হলো মোটে ১০.৩ ওভার। ভেঙ্কেটশ আইয়ারের আগ্রাসী ফিফটি আর রহমানউল্লাহ গুরবাজের সময়োপযোগী ইনিংসে সহজেই লক্ষ্যমাত্রা পেরিয়ে যায় চন্দ্রকান্ত পন্ডিতের শিষ্যরা। গুরবাজ দলীয় ১০২ রানে আউট হলেও দলকে ঠিকই জয়ের কাছে রেখে এসেছেন তিনি। দ্বিতীয় উইকেটে ভেঙ্কেটশের সঙ্গে তার ৯১ রানের জুটি নিশ্চিত করেছে কলকাতার জয়।

আর শেষটা করেছেন অধিনায়ক শ্রেয়াশ আইয়ার। ২৪ বলে ফিফটি করা ভেঙ্কেটশ অপরাজিত ছিলেন ৫২ রান করে। দলের জয়সূচক রানটাও এসেছে তারই ব্যাট থেকে।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

খেলাধুলা

টি-টোয়েন্টির স্ট্যান্ডার্ডে বাংলাদেশ বেশ পিছিয়ে: নান্নু

Published

on

পুঁজিবাজার

বিশ্বকাপের আগে যুক্তরাষ্ট্রের বিপক্ষে বাংলাদেশের তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ ছিল প্রস্তুতির অংশ। কিন্তু তাতে ধাক্কাই খেয়েছে বাংলাদেশ। প্রথমটির পর দ্বিতীয়টিতেও হেরে খুইয়েছে সিরিজ। শেষ ম্যাচে অবশ্য ১০ উইকেটের জয় তুলে নিয়েছে শান্ত-মুস্তাফিজরা।

যুক্তরাষ্ট্রের বিপক্ষে এমন হতাশাজনক পারফরম্যান্সে হতাশ বাংলাদেশের সমর্থকেরা। আনাড়ি এই দলটির বিপক্ষেই সিরিজ হারাকে হতাশাজনক বলছেন সাবেক প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু। বিশেষত সিরিজ হেরে যাওয়া মেনেই নিতে পারছেন না তিনি। অকপটে স্বীকার করলেন নিজেদের স্যান্ডার্ড না থাকাটাকে। নান্নু বলেন, ‘টি-টোয়েন্টি সংস্করণে আমাদের যে স্ট্যান্ডার্ড এই জায়গায় আমরা কিন্তু অনেক পিছিয়ে। এটা কিন্তু মানতে হবে।’

রোববার গণমাধ্যমের মুখোমুখি হয়ে নান্নু টেনে আনলেন বিদেশি ফ্রাঞ্চাইজি লিগের কথা, ‘দেখুন, বাইরের দেশে যে লিগগুলো হয় আমাদের কয়টা খেলোয়াড় খেলে। আমাদের নিচের সারির বা কাছাকাছি মানের দল আফগানিস্তানের ১১-১২ জন বেশিভাগ ফ্র্যাঞ্চাইজি লিগ খেলে।’

এবারের আইপিএলের কথাই ধরা যাক, চেন্নাইয়ের হয়ে খেলা মুস্তাফিজুরকে ছাড়া এবার বাংলাদেশের আর কাউকে দেখা যায়নি। এর আগে অবশ্য বেশ কয়েকটি মৌসুম খেলার অভিজ্ঞতা আছে সাকিব আল হাসানের। বাংলাদেশের যেখানে মাত্র একজন খেলছেন সেখানে আফগানিস্তানের ক্রিকেটার ছিলেন বেশ কয়েকজন। বিভিন্ন দলের হয়ে আইপিএল মাতিয়েছেন রশিদ খান, আজমতউল্লাহ ওমরজাই, নূর আহমেদ, নাভিন উল হক, রহমানুল্লাহ গুরবাজ, মোহাম্মদ নবিরা।

নান্নুর মতে, এই সংস্করণে শক্তিশালী হতে হলে অন্তত ৩-৪জনকে বাইরের লিগে খেলা উচিৎ। তিনি বলেন, ‘ওদের অভিজ্ঞতাটা অনেক। আমরাও যাচ্ছি আস্তে আস্তে আমাদের মুস্তাফিজ এবারের আইপিএলে যথেষ্ট ভালো খেলেছে এবং আমাদের আরও যদি ৩-৪ জন খেলোয়াড় গড়ে ৩-৪ টা লিগ খেলতে পারে তাহলে এই সংস্করণে আমরাও শক্তিশালী হবো। তারপরও এই সংস্করণ নিয়ে আগাম কিছু বলতে পারবেন না। একটা দেশের ঘরোয়া ক্রিকেট আর আন্তর্জাতিকের মাঝে অনেক পার্থক্য আছে।’

বিদেশি ফ্রাঞ্চাইজি নিয়ে সাবেক এই প্রধান নির্বাচক ইতিবাচক হলেও ক্রিকেটারদের ছাড়পত্র দিতে অনীহা আছে বিসিবির। এবার তো জিম্বাবুয়ের বিপক্ষে খেলার জন্য মুস্তাফিজকে পুরো মৌসুম খেলতে দেয়নি বিসিবি। এর কারণ হিসেবে বিসিবির ক্রিকেট অপারেশন্সের চেয়ারম্যান জালাল ইউনুস চৌধুরী বলেছিলেন, ‘মুস্তাফিজুরের লার্নিং প্রসেস এখন শেষ। বরং মুস্তাফিজ থেকে শিখতে পারে আইপিএলের অনেক খেলোয়াড়রা। এতে বাংলাদেশের কোনো লাভ হবে না, মুস্তাফিজের কাছে থেকে অন্যদের লাভ হবে।’

জালাল ইউনুসের কথায় সুর মিলিয়েছিলেন বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপনও। তিনি বলেছিলেন, ‘মুস্তাফিজ খেললে আইপিএল লাভবান হত, আমরা কীভাবে লাভবান হব?’

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

খেলাধুলা

দক্ষিণ কোরিয়াকে হারিয়ে দাপুটে শুরু বাংলাদেশের

Published

on

পুঁজিবাজার

বঙ্গবন্ধু কাপ কাবাডির হ্যাটট্রিক চ্যাম্পিয়ন বাংলাদেশ দাপুটে জয় দিয়ে চতুর্থ টুর্নামেন্টের যাত্রা শুরু করেছে। আজ মিরপুর শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে উদ্বোধনী ম্যাচে দক্ষিণ কোরিয়াকে ৬৭-২২ পয়েন্টে পরাজিত করে বাংলাদেশ।

আরদুজ্জামান, মিজানুরদের নিয়ে গড়া বাংলাদেশ দলের বিপক্ষে কোনো প্রতিদ্বন্দ্বিতাই গড়ে তুলতে পারেনি কোরিয়া। ৫টি লোনাসহ ম্যাচ জেতে বাংলাদেশ। প্রথমার্ধে ২৪-১১ পয়েন্টে এগিয়ে থেকে ম্যাট ছাড়ে স্বাগতিকরা।

বাংলাদেশের তারকা রেইডার মিজানুর রহমান একাই দলের পক্ষে ২১ পয়েন্ট এনে দেন। অধিনায়ক আরদুজ্জামান মুন্সি প্রতিপক্ষের কাছ থেকে তুলে আনেন ১০ পয়েন্ট। ম্যাচে অসাধারণ নৈপুণ্যে দেখিয়ে সেরা খেলোয়াড়ের পুরস্কার জিতে নেন মিজানুর। ম্যাচসেরা বাংলাদেশের রেইডার মিজানুর রহমান বলেন, আমরা প্রথম ম্যাচে কোরিয়ার বিরুদ্ধে বড় জয় পেয়েছি। এই ধারাবাহিকতা ধরে রেখে আমরা পুরো টুর্নামেন্টে খেলতে চাই। আমরা শিরোপা জিততে চাই।

বাংলাদেশের শুরুটাও হয়েছে চ্যাম্পিয়নের মতোই। বিশ্বকাপের গেল দুই আসরের সেমিফাইনালিস্ট কোরিয়াকে উড়িয়ে দিয়েছে লাল-সবুজরা। খেলা শেষে বাংলাদেশের কোচ আব্দুল জলিল বলেন, কোরিয়ার মতো শক্ত প্রতিপক্ষের বিরুদ্ধে দল জেতায় আমি অত্যন্ত আনন্দিত। ছেলেদের যেভাবে পরিকল্পনা দেয়া হয়েছিল সেটা তারা ম্যাটে বাস্তবায়ন করতে সক্ষম হয়েছে।

আগামীকাল বাংলাদেশের প্রতিপক্ষ মালয়েশিয়া। এই ম্যাচেও জয়ের লক্ষ্যে খেলবে স্বাগতিকরা।

মিরপুরে শহীদ সোহরওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে প্রধান অতিথি হিসেবে টুর্নামেন্টের উদ্বোধন ঘোষণা করেন যুব ও ক্রীড়া মন্ত্রী নাজমুল হাসান পাপন। তিনি জাতীয় খেলা কাবাডিকে মন্ত্রণালয়ে গুরুত্বপূর্ণ ফেডারেশনের তালিকায় রেখেছেন।

এই খেলায় বাংলাদেশকে বিশ্বকাপে অংশগ্রহণের ইচ্ছা প্রকাশ করে বলেন,‌ জাতীয় খেলা কাবাডি বিশ্বকাপে খেলবে সেটাই আমাদের চাওয়া। মন্ত্রণালয়ের পক্ষ থেকে আমাদের সকল সহযোগিতা অব্যাহত থাকবে। ১১ বিদেশি দলের অংশগ্রহণে এই টুর্নামেন্টের প্রশংসা করে মন্ত্রী বলেন, একটি-দু’টি নয় ১১ বিদেশি দল নিয়ে টুর্নামেন্ট আয়োজন সহজ কাজ না। কাবাডি ফেডারেশন ধারাবাহিকভাবে এই কাজটি করছে। এটা সত্যি অসাধারণ।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

খেলাধুলা

দশ উইকেটের রেকর্ড জয়ে হোয়াইটওয়াশ এড়াল বাংলাদেশ

Published

on

পুঁজিবাজার

যুক্তরাষ্ট্রের শুরুটা হলো বেশ ভালো। কিন্তু সাকিব আল হাসান প্রথম উইকেট তুলে নেওয়ার পরই ভেঙে পড়লো তারা। আসলে ভেঙে দিলেন মোস্তাফিজুর রহমান, তিনি একাই নিলেন ছয় উইকেট। অল্প রান তাড়া করতে নেমে হাফ সেঞ্চুরি হাঁকিয়ে দলকে জয় এনে দিয়েছেন তানজিদ তামিম।

শনিবার রাতে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের শেষটিতে যুক্তরাষ্ট্রকে ১০ উইকেটে হারিয়েছে বাংলাদেশ। শুরুতে ব্যাট করতে নেমে ৯ উইকেট হারিয়ে স্রেফ ১০৪ রান করতে পারে যুক্তরাষ্ট্র। ওই রান তাড়া করতে নেমে ৫০ বল আগেই জয় পায় বাংলাদেশ। যদিও আগের দুই ম্যাচ জেতায় সিরিজ নিশ্চিত করেই এই ম্যাচে খেলতে নেমেছিল স্বাগতিকরা।

এ ম্যাচের একাদশে সবমিলিয়ে চারটি বদল নিয়ে আসে যুক্তরাষ্ট্র। অধিনায়ক মোনাঙ্ক প্যাটেল, ওপেনার স্টিভেন টেইলর, প্রথম ম্যাচ জয়ের নায়ক হারপ্রিম সিং ও দ্বিতীয় ম্যাচ জেতানো আলি হোসেন ছিলেন না। তবুও শুরুটা ভালো হয় যুক্তরাষ্ট্রের। প্রথম চার ওভারে কোনো উইকেট না হারিয়েই ৩৫ রান তোলে তারা। পঞ্চম ওভারেও সাকিবকে ছক্কা হাঁকান দলটির ওপেনার শায়ান জাহাঙ্গীর।

এক বল পর সাকিবের বলে ক্যাচ ছেড়ে দেন গৌওসের ক্যাচ ছেড়ে দেন শান্ত। পঞ্চম ওভারের শেষ বলে গিয়ে প্রথম উইকেটের দেখা পায় বাংলাদেশ। সাকিবের বলেই লং অফে সৌম্য সরকারের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন গৌওস। ১৫ বলে ৫টি চার ও ১ ছক্কায় ২৭ রান করেন তিনি।

ভেঙে যায় ৪৬ রানের উদ্বোধনী জুটি। পরের ওভারে আরেক ওপেনার জাহাঙ্গীরকেও ফিরিয়ে দেন মোস্তাফিজুর রহমান। তার বলে ব্যাকওয়ার্ড স্কয়ার লেগে দাঁড়ানো তানজিম হাসানের হাতে ক্যাচ দেন জাহাঙ্গীর। ২ চার ও ১ ছক্কায় ২০ বলে ১৮ রান করেছিলেন তিনি।

দুই ওপেনারকে হারানোর পর অনেকটাই খেই হারিয়ে ফেলে যুক্তরাষ্ট্রের ইনিংসও। নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে তারা। তৃতীয় উইকেটিও পান মোস্তাফিজুর রহমান। তার বলে উইকেটের পেছনে ক্যাচ দেন ৯ বলে ৩ রান করা নিতিশ কুমার।

উইকেট পান আরেক পেসার তানজিম হাসান সাকিবও। ৭ বলে ২ রান করে তার বলে পুল করতে গিয়ে ব্যাকওয়ার্ড স্কয়ার লেগে দাঁড়ানো রিশাদ হোসেনের হাতে ক্যাচ দেন তিনি।

আগের ওভারে ক্যাচ ধরা রিশাদ হোসেন পরের ওভারে বোলিংয়ে এসে নিজেই উইকেট পান। ২০ বল খেলে স্রেফ ৭ রান করা মিলিন্দ কুমারকে আউট করেন তিনি। মাঝে কোরি এন্ডারসন এসে ইনিংস গোছানোর চেষ্টা করেছিলেন।

কিন্তু ১৮তম ওভারে এসে দুই উইকেট নেন মোস্তাফিজ। প্রথমে ১২ বলে ১৭ রান করা ভ্যান স্কালওয়েকে আউট করেন। এরপর ১৮ বলে ১৮ রান করা অ্যান্ডারসন হয়ে যান বোল্ড। শেষ ওভার করতে এসে জাতিন্দর সিংকে বোল্ড করে নিজের ফাইফার পূর্ণ করেন মোস্তাফিজ।

শেষ বলে গিয়ে তার বলে ক্যাচ দেন নিশারাগ প্যাটেলও। ৬ বলে ২ রান করেছিলেন তিনি। এই উইকেট নিয়ে একটি রেকর্ডেও নাম লেখান মোস্তাফিজ। প্রথম বাংলাদেশি বোলার হিসেবে ছয় উইকেট পেলেন তিনি। সবমিলিয়ে ৪ ওভারে স্রেফ ৯ রান দিয়ে ৬ উইকেট পেলেন তিনি। এর আগে নিউজিল্যান্ডের বিপক্ষে ২০১৬ সালে ২২ রান দিয়ে পাঁচ উইকেট ছিল তার সেরা বোলিং ফিগার।

রান তাড়ায় নেমে কোনো কষ্টই করতে হয়নি বাংলাদেশকে। লিটন দাস একাদশে থাকলেও এদিন ইনিংস উদ্বোধনে আসেন সৌম্য সরকার ও তানজিদ হাসান তামিম। পাওয়ার প্লের ছয় ওভারে তারা তোলে নেন ৪৭ রান। ১১তম ওভারে গিয়ে নিজের হাফ সেঞ্চুরি দেখা পান তানজিদ হাসান।

উদ্বোধনী জুটিতেই শেষ পর্যন্ত জয় নিশ্চিত করে মাঠ ছাড়ে বাংলাদেশ। ৪২ বল খেলে ৫ চার ও ৩ ছক্কায় ৫৮ রান করেন তানজিদ হাসান। ৪ চার ও ২ ছক্কায় ২৮ বলে ৪৩ রানে অপরাজিত থাকেন সৌম্য সরকার। তাদের কল্যাণে টি-টোয়েন্টিতে প্রথমবারের মতো ১০ উইকেট জয়ের স্বাদ পায় বাংলাদেশ।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

খেলাধুলা

সাকিব আল হাসানের বিশ্বরেকর্ড

Published

on

পুঁজিবাজার

বিশ্বরেকর্ড গড়লেন সাকিব আল হাসান। আজ যুক্তরাষ্ট্রের বিপক্ষে এক উইকেট শিকারের মাধ্য দিয়ে এই রেকর্ড গড়েন বিশ্বসেরা এই অলরাউন্ডার।

আন্তর্জাতিক ক্রিকেটে ইতোমধ্যে ৪৩৫ ম্যাচে অংশ নিয়ে ১৪টি সেঞ্চুরি আর ৯৯টি ফিফটির সাহায্যে ১৪ হাজার ৫১৫ রান করেছেন সাকিব। আর বল হাতে শিকার করেছেন ৭০০ উইকেট। ১৪ হাজার রান এবং ৭০০ উইকেটের ডাবলসে বিশ্ব রেকর্ড গড়েছেন সাকিব।

আজ শনিবার টাইগারদের হোয়াইটওয়াশ করার লক্ষ্যে ব্যাটিংয়ে নেমেই রীতিমতো তাণ্ডব চালাতে থাকে যুক্তরাষ্ট্র। ৪.৫ ওভারে ওপেনিং জুটিতে ৪৬ রান করেন অ্যান্ড্রিস গাউস ও শায়ান জাহাঙ্গীর।

এরপর মাত্র ১৪ রানের ব্যবধানে ৫ উইকেট হারিয়ে কোণঠাসা হয়ে যায় যুক্তরাষ্ট্র। যুক্তরাষ্ট্রের শিবিরে প্রথম আঘাত হানেন সাকিব। তার বলে ওপেনিং জুটি ভাঙেন যুক্তরাষ্ট্রের। ক্যাচ তুলে দিয়ে অ্যান্ড্রিস গাউস সাজঘরে ফেরার আগে মাত্র ১৫ বলে ৫টি চার আর এক ছক্কায় ২৭ রান করেন।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

শেয়ারবাজারের সর্বশেষ

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার10 hours ago

পুঁজিবাজার গতিশীল করতে সমন্বয় কমিটি গঠনের তাগিদ প্রধানমন্ত্রীর

দেশের পুঁজিবাজারের সকল সমস্যার দ্রুত সমাধানসহ গতিশীল ও কার্যকর বাজার গঠনে জোর নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ বিষয়ে শিগগিরই...

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার15 hours ago

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে বিএসইসি কমিশনার তারিকুজ্জামানের শ্রদ্ধা

পুঁজিবাজারের নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনে (বিএসইসি) সদ্য নিয়োগপ্রাপ্ত কমিশনার ড. এটিএম তারিকুজ্জামান জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর...

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার15 hours ago

খান ব্রাদার্সের দ্বিতীয় প্রান্তিক প্রকাশ

গত ৩১ ডিসেম্বর, ২০২৩ তারিখে সমাপ্ত দ্বিতীয় প্রান্তিকের (অক্টোবর’২৩-ডিসেম্বর’২৩) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত খান ব্রাদার্স পিপি ওভেন...

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার16 hours ago

পুঁজিবাজারের মূলধন শিল্পায়নে বিনিয়োগ চায় এফবিসিসিআই

পুঁজিবাজারের মূলধন শিল্পায়নে বিনিয়োগ করতে সরকারি, বেসরকারি কোম্পানি ও শিল্পমালিকদের প্রতি আহ্বান জানিয়েছেন শীর্ষ বাণিজ্য সংগঠন এফবিসিসিআই এর সভাপতি মাহবুবুল...

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার17 hours ago

ব্লকে ৫৭ কোটি টাকার লেনদেন

সপ্তাহের প্রথম কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্লকে ৩৯টি কোম্পানির মোট ৫৭ কোটি ২১ লাখ ২২ হাজার টাকার শেয়ার লেনদেন...

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার17 hours ago

ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্সের সর্বোচ্চ দরপতন

সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৮২টি কোম্পানির মধ্যে ৩২২ কোম্পানির শেয়ারদর কমেছে।...

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার18 hours ago

দরবৃদ্ধির শীর্ষে শমরিতা হসপিটাল

সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৮২ কোম্পানির মধ্যে ৩১টির শেয়ারদর বৃদ্ধি পেয়েছে।...

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার18 hours ago

লেনদেনের শীর্ষে ওরিয়ন ফার্মা

সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৩৮২টি কোম্পানির শেয়ার ও ইউনিট হাতবদল হয়েছে। এদিন লেনদেনের শীর্ষে...

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার18 hours ago

দীর্ঘ দেড় বছর পর সর্বনিম্ন লেনদেন শেয়ারবাজারে

সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্যসূচকের নিম্নগতিতে লেনদেন শেষ হয়েছে। একইসাথে আগের কার্যদিবসের তুলনায় এদিন...

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার19 hours ago

সোমবার লেনদেন চালু ৯ কোম্পানির

রের্কড ডেটের পর আগামীকাল সোমবার (২৭ মে) শেয়ার লেনদেন চালু হবে পুঁজিবাজারে তালিকাভুক্ত ৯ কোম্পানি। কোম্পানিগুলো হলো- এবি ব্যাংক, আইএফআইসি...

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার20 hours ago

ব্যাংক খাতের দুই কোম্পানি স্পট মার্কেটে যাচ্ছে আগামীকাল

রেকর্ড ডেটের আগে আগামীকাল সোমবার (২৭ মে) স্পট মার্কেটে যাচ্ছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংক খাতের দুই কোম্পানি। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)...

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার21 hours ago

বিকালে আসছে তিন কোম্পানির ইপিএস

পুঁজিবাজারে তালিকাভুক্ত ভিন্ন ভিন্ন খাতের তিন কোম্পানির পরিচালনা পর্ষদ সভা আজ রবিবার (২৬ মে) বিকালে অনুষ্ঠিত হবে।সভায় কোম্পানিগুলোর সমাপ্ত সময়ের...

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার21 hours ago

দুই ঘন্টায় লেনদেন ১৭৭ কোটি টাকা

সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্য সূচকের নিম্নমুখী প্রবণতায় লেনদেন চলছে। এদিন প্রথম দুই ঘন্টায়...

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার21 hours ago

নগদ লভ্যাংশ পাঠিয়েছে বেঙ্গল উইন্ডসর

পুঁজিবাজারে তালিকাভুক্ত বেঙ্গল উইন্ডসর থার্মোপ্লাস্টিক পিএলসি গত ৩০ জুন,২০২৩ সমাপ্ত হিসাববছরে জন্য ঘোষিত নগদ লভ্যাংশ বিনিয়োগকারীদের কাছে পাঠিয়েছে। ঢাকা স্টক...

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার21 hours ago

দুই কোম্পানির ক্রেডিট রেটিং সম্পন্ন

পুঁজিবাজারে তালিকাভুক্ত দুই কোম্পানির ক্রেডিট রেটিং সম্পন্ন করা হয়েছে। কোম্পানি দুটি হচ্ছে- ফার কেমিক্যাল এবং এনআরবিসি ব্যাংক পিএলসি। ঢাকা স্টক...

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার22 hours ago

ওয়ান ব্যাংকের ক্রেডিট রেটিং সম্পন্ন

পুঁজিবাজারে তালিকাভুক্ত ওয়ান ব্যাংক পিএলসির ক্রেডিট রেটিং সম্পন্ন করা হয়েছে। ইমার্জিন ক্রেডিট রেটিং লিমিটেড কোম্পানিটির ক্রেডিট রেটিং নির্ণয় করেছে। ঢাকা...

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার23 hours ago

কালো টাকা বিনিয়োগের সুযোগ আসছে পুঁজিবাজারে

দেশের পুঁজিবাজারের তারল্য প্রবাহ আরও গতিশীল এবং চাঙ্গা করতে কালো টাকা বা অপ্রদর্শিত অর্থ শেয়ারবাজারে বিনিয়োগের সুযোগ দেয়া হচ্ছে। আসন্ন...

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার23 hours ago

নতুন প্ল্যান্ট স্থাপনে জমি কিনবে ফার্মা এইডস

পুঁজিবাজারে তালিকাভুক্ত ওষুধ ও রসায়ন খাতের কোম্পানি ফার্মা এইডস লিমিটেডের পরিচালনা পর্ষদ ১০৩ ডেসিমেল জমি কেনার সিদ্ধান্ত নিয়েছে। কোম্পানির পরিচালনা...

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার2 days ago

ডিএসইতে পিই রেশিও কমেছে

বিদায়ী সপ্তাহে (১৯ থেকে ২৩ মে) দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সার্বিক মূল্য আয় অনুপাত (পিই রেশিও) কমেছে।...

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার2 days ago

সপ্তাহজুড়ে ব্লক মার্কেটে লেনদেনে ‘এ’ ক্যাটাগরির দাপট

বিদায়ী সপ্তাহে (১৯ মে থেকে ২৩ মে) ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্লকে সর্বোচ্চ লেনদেন হয়েছে ইউনিলিভার কনজিউমার কেয়ার লিমিটেড। ডিএসই...

Advertisement

ফেসবুকে অর্থসংবাদ

পুঁজিবাজার
জাতীয়9 hours ago

ঘূর্ণিঝড়ে আহতদের চিকিৎসা দিতে ঢামেকে বাড়তি প্রস্তুতি

পুঁজিবাজার
জাতীয়9 hours ago

পর্যটনে উন্নত প্রশিক্ষণে মালয়েশিয়ার সহযোগিতা চায় বাংলাদেশ

পুঁজিবাজার
সারাদেশ9 hours ago

দৌলতদিয়া-পাটুরিয়া রুটে ফেরি ও লঞ্চ চলাচল বন্ধ

পুঁজিবাজার
ক্যাম্পাস টু ক্যারিয়ার10 hours ago

নিয়োগ দেবে ইউএস-বাংলা এয়ারলাইন্স

পুঁজিবাজার
পুঁজিবাজার10 hours ago

পুঁজিবাজার গতিশীল করতে সমন্বয় কমিটি গঠনের তাগিদ প্রধানমন্ত্রীর

পুঁজিবাজার
খেলাধুলা10 hours ago

১০ বছরের অপেক্ষা ঘুচিয়ে আইপিএল চ্যাম্পিয়ন কলকাতা

পুঁজিবাজার
ক্যাম্পাস টু ক্যারিয়ার11 hours ago

যেসব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ সোমবার

পুঁজিবাজার
আবহাওয়া11 hours ago

ঘূর্ণিঝড় রেমাল মোকাবিলায় মেয়র আতিকের নির্দেশনা

পুঁজিবাজার
জাতীয়11 hours ago

পদোন্নতিপ্রাপ্ত আনসারের পাঁচ কর্মকর্তাকে র‍্যাংক ব্যাজ প্রদান

পুঁজিবাজার
জাতীয়12 hours ago

উপকূলীয় জেলায় ১০ হাজার আনসার-ভিডিপি মোতায়েন

পুঁজিবাজার
অর্থনীতি12 hours ago

পোশাক শিল্পে সক্ষমতা বাড়াতে চীনের জ্যাককে পাশে চায় বিজিএমইএ

পুঁজিবাজার
জাতীয়12 hours ago

বিমানবাহিনী প্রধান হলেন হাসান মাহমুদ

পুঁজিবাজার
অর্থনীতি12 hours ago

বাংলাদেশের রিজার্ভ স্থিতিশীল থাকার পূর্বাভাস দিলো মুডিস

পুঁজিবাজার
খেলাধুলা13 hours ago

টি-টোয়েন্টির স্ট্যান্ডার্ডে বাংলাদেশ বেশ পিছিয়ে: নান্নু

পুঁজিবাজার
বিনোদন13 hours ago

ঢাকায় খোলা জিপে ঘুরছেন কুরুলুস উসমানের বুরাক

পুঁজিবাজার
ব্যাংক13 hours ago

বাংলাদেশ ব্যাংকের নতুন নির্বাহী পরিচালক হুসনে আরা

দ্বাদশ সংসদ নির্বাচনের ব্যয়ের হিসাব জানালো ইসি
জাতীয়13 hours ago

এমপিদের পছন্দে বিটিভির প্রতিনিধি নিয়োগ চায় সংসদীয় কমিটি

পুঁজিবাজার
অর্থনীতি13 hours ago

বিদেশি প্রতিষ্ঠান থেকে এক মিলিয়ন ডলার বিনিয়োগ পেলো ‘সম্ভব’

পুঁজিবাজার
খেলাধুলা14 hours ago

দক্ষিণ কোরিয়াকে হারিয়ে দাপুটে শুরু বাংলাদেশের

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের নতুন মহাপরিচালক আব্দুস সামাদ
জাতীয়14 hours ago

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের নতুন মহাপরিচালক আব্দুস সামাদ

পুঁজিবাজার
আবহাওয়া14 hours ago

ঘূর্ণিঝড় ‘রেমাল’ নিয়ে আবহাওয়ার ১৩ নম্বর বিশেষ বিজ্ঞপ্তি

পুঁজিবাজার
জাতীয়14 hours ago

পরিবেশের সুরক্ষায় সরকারের উদ্যোগ সফল করতে হবে: সাবের হোসেন

পুঁজিবাজার
জাতীয়14 hours ago

শিক্ষাপ্রতিষ্ঠানকে আশ্রয়কেন্দ্র হিসেবে ব্যবহারে নির্দেশনা

পুঁজিবাজার
অর্থনীতি14 hours ago

২৪ দিনে প্রবাসী আয় ১৭৯ কোটি ডলার

পুঁজিবাজার
পুঁজিবাজার15 hours ago

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে বিএসইসি কমিশনার তারিকুজ্জামানের শ্রদ্ধা

২০১৮ সাল থেকে ২০২৩

অর্থসংবাদ আর্কাইভ

তারিখ অনুযায়ী সংবাদ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১