Connect with us

আবহাওয়া

চলতি মাসে ঘূর্ণিঝড়ের আভাস

Published

on

লেনদেন

চলতি মাসে ঘূর্ণিঝড়ের আভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। যা আগামী ১৫ মে’র পর আসতে পারে। এছাড়া বঙ্গোপসাগরে এক থেকে দুটি লঘুচাপ সৃষ্টি হতে পারে, যা থেকে একটি নিম্নচাপ এবং ঘূর্ণিঝড়ে রূপ নিতে পারে বলে জানিয়েছে সংস্থাটি।

আজ সোমবার আবহাওয়াবিদ মো. আবদুর রহমান খান এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, মে মাসে স্বাভাবিক বৃষ্টিপাত হতে পারে। তবে ১৫ তারিখের পর দুটি লঘুচাপ সৃষ্টি হতে পারে, যার মধ্যে একটি ঘূর্ণিঝড়ে রূপান্তরিত হওয়ার আশঙ্কা রয়েছে।

আবহাওয়াবিদ আবদুর রহমান বলেন, দেশের বিভিন্ন অঞ্চলে রবিবার কালবৈশাখী ঝড় ও শিলাবৃষ্টি হয়েছে। শ্রীমঙ্গলে সর্বোচ্চ ১২৪ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়েছে ও ঢাকায় হয়েছে ৩৬ মিলিমিটার।

তিনি জানান, খুলনা বাগেরহাটসহ রাজশাহী অঞ্চলে রবিবার বৃষ্টিপাত হয়নি। তবে আজ এসব অঞ্চলে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। আজও সারাদেশেই বিচ্ছিন্নভাবে বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।

এছাড়া ঢাকা, রাজশাহী, খুলনা ও বরিশাল বিভাগের উপর দিয়ে মৃদু থেকে মাঝারী ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অধিকাংশ জায়গা থেকে প্রশমিত হতে পারে। আগামী ২৪ ঘণ্টায় সারাদেশে দিনের তাপমাত্রা ১ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস হ্রাস পেতে পারে এবং রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আবহাওয়া

যেসব অঞ্চলে ৬০ কিমি বেগে ঝড়ের আভাস

Published

on

লেনদেন

দেশের ৫ অঞ্চলের ওপর দিয়ে সর্বোচ্চ ৬০ কিলোমিটার বেগে ঝড়ের আশঙ্কা করছে আবহাওয়া অফিস। সেইসঙ্গে বজ্রসহ বৃষ্টি হতে পারে বলেও ধারণা করা হচ্ছে।

মঙ্গরবার (২৫ জুন) দুপুর ১টা পর্যন্ত দেশের অভ্যন্তরীণ নদীবন্দরগুলোর জন্য দেয়া এক সতর্কবার্তায় এ তথ্য জানানো হয়েছে।

আবহাওয়াবিদ খো. হাফিজুর রহমান স্বাক্ষরিত বিজ্ঞপিতে বলা হয়, রংপুর, চট্টগ্রাম, কক্সবাজার, ময়মনসিংহ এবং সিলেট অঞ্চলের ওপর ওপর দিয়ে দক্ষিণ অথবা দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। এ সময় বৃষ্টি অথবা বজ্রবৃষ্টি হতে পারে।

তাই এসব এলাকার নদীবন্দরগুলোকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

এদিকে আবহাওয়া অফিসের অপর এক বিজ্ঞপ্তি অনুযায়ী, সন্ধ্যা পর্যন্ত রংপুর, ময়মনসিংহ, সিলেট ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী, ঢাকা, খুলনা ও বরিশাল বিভাগের দুয়েক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

সেইসঙ্গে রংপুর, ময়মনসিংহ, সিলেট ও চট্টগ্রাম বিভাগের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি থেকে ভারি বর্ষণ হতে পারে। বৃষ্টিপাতের এ প্রবণতা কয়েক দিন অব্যাহত থাকতে পারে।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

আবহাওয়া

ফের তাপপ্রবাহ নিয়ে দুঃসংবাদ দিল আবহাওয়া অফিস

Published

on

লেনদেন

সারা দেশেই ঝড়বৃষ্টি হচ্ছে। ঝড়বৃষ্টির মধ্যেও দেশের বিভিন্ন স্থানে ভ্যাপসা গরম পড়ছে। ঝড়বৃষ্টির মধ্যে দুঃসংবাদ দিল আবহাওয়া অফিস। সারা দেশে গরম বাড়তে পারে। এর মধ্যে ৫ জেলায় তাপপ্রবাহ অব্যাহত থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে।

রোববার (২৩ জুন) দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে রাজশাহীতে ৩৮ ডিগ্রি সেলসিয়াস। দেশের আরও কয়েকটি অঞ্চলেও তাপমাত্রা ছিল ৩৬ ডিগ্রির ওপরে, যা তাপপ্রবাহ হিসেবে বিবেচিত। এদিন ঢাকায়ও তাপমাত্রা ছিল ৩৫ ডিগ্রির ওপরে।

আবহাওয়া অফিসের তথ্যানুযায়ী, আজ সন্ধ্যা থেকে রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায়; চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী, ঢাকা, খুলনা ও বরিশাল বিভাগের দুয়েক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি থেকে ভারি বর্ষণ হতে পারে। তবুও এ সময় সারা দেশে বাড়তে পারে তাপমাত্রা।

আবহাওয়া অফিস বলছে, রাজশাহী, পাবনা, সিরাজগঞ্জ, যশোর ও চুয়াডাঙ্গা জেলার ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। এ তাপপ্রবাহ সন্ধ্যা পর্যন্ত অব্যাহত থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে।

তবে সারা দেশে আজ রাত থেকে আগামীকাল মঙ্গলবার (২৫ জুন) সন্ধ্যা পর্যন্ত তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। সারা দেশে দিনের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস হ্রাস পেতে পারে এবং রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

আবহাওয়া

টানা বৃষ্টির পূর্বাভাস দিল আবহাওয়া অধিদপ্তর

Published

on

লেনদেন

দেশের বিভিন্ন জায়গায় টানা বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। শুক্রবার (২১ জুন) সকাল ৯টা থেকে পরবর্তী ৭২ ঘণ্টার পূর্বাভাসে এ তথ্য জানায় আবহাওয়া অফিস।

আবহাওয়া অফিস বলছে, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ থেকে উত্তরপশ্চিম বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরের অন্যত্র মাঝারি থেকে প্রবল অবস্থায় রয়েছে।

এদিন (২১ জুন) সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারী ধরনের ভারী থেকে ভারী বৃষ্টিপাত হতে পারে। সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

শনিবারের (২২ জুন) আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, এদিন সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় রংপুর, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায়; রাজশাহী ও ঢাকা বিভাগের অনেক জায়গায় এবং খুলনা ও বরিশাল বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে অতিভারী বৃষ্টি হতে পারে। সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

রোববারের (২৩ জুন) আবহাওয়া পূর্বাভাসে বলা হয়েছে, এদিন সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় এবং রাজশাহী, ঢাকা, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে অতিভারী বর্ষণ হতে পারে। সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

বর্ধিত ৫ (পাঁচ) দিনের আবহাওয়ার অবস্থায় বলা হয়, এ সময়ের শেষের দিকে বৃষ্টিপাতের প্রবণতা বৃদ্ধি পেতে পারে।

গতকাল দেশে সর্বোচ্চ বৃষ্টি হয়েছে মেহেরপুরে ১৬৩ মিলিমিটার। ঢাকায় বৃষ্টি হয়েছে এক মিলিমিটার। গতকাল দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৫.৪ ডিগ্রি সেলসিয়াস যশোরে।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

আবহাওয়া

বায়ুদূষণে দেশে এক বছরে ১৯ হাজার শিশুর মৃত্যু

Published

on

লেনদেন

বায়ুদূষণে ২০২১ সালে বাংলাদেশে ২ লাখ ৩৫ হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে। এর মধ্যে পাঁচ বছরের কম বয়সী শিশুই ১৯ হাজার ১০০। বিশ্বব্যাপী বায়ুমান ও জনস্বাস্থ্যে এর প্রভাব নিয়ে তথ্য বিশ্লেষণের পর প্রকাশিত স্টেট অব গ্লোবাল এয়ার (এসওজিএ)-২০২৪ প্রতিবেদনে এসব তথ্য উঠে এসেছে।

প্রতিবেদনটি তৈরিতে জাতিসংঘের শিশুবিষয়ক সংস্থা ইউনিসেফের সঙ্গে যৌথভাবে কাজ করেছে হেলথ ইফেক্টস ইনস্টিটিউট (এইচইআই)। গত বুধবার প্রকাশিত নতুন এই প্রতিবেদনে বাংলাদেশ ও বিশ্বব্যাপী বাতাসের মানের উদ্বেগজনক অবস্থা তুলে ধরা হয়েছে, যা স্বাস্থ্যের জন্য ক্ষতিকর।

প্রতিবেদন অনুযায়ী, দক্ষিণ এশিয়াসহ পূর্ব-পশ্চিম, মধ্য ও দক্ষিণাঞ্চলীয় আফ্রিকার দেশগুলোতে বায়ুদূষণজনিত রোগের প্রাদুর্ভাব সবচেয়ে বেশি। রিপোর্টে আরও উঠে এসেছে, পাঁচ বছরের কম বয়সী শিশু বায়ুদূষণজনিত রোগের শিকার হয় বেশি। এর প্রভাবে অপরিণত অবস্থায় ও কম ওজন নিয়ে জন্মগ্রহণ, হাঁপানি, ফুসফুসের রোগসহ বিভিন্ন ধরনের স্বাস্থ্যগত সমস্যা দেখা দেয় শিশুদের।

বাংলাদেশ, আফ্রিকা ও এশিয়ার বেশ কয়েকটি দেশে লোয়ার রেসপিরেটরি ট্র্যাক্ট ইনফেকশন বা নিম্ন শ্বাসনালির সংক্রমণে পাঁচ বছরের কম বয়সী যত শিশুর মৃত্যু হয়, তার ৪০ শতাংশের জন্যই দায়ী বায়ুদূষণ।

২০২১ সালে বায়ুদূষণ সম্পর্কিত কারণে বিশ্বব্যাপী পাঁচ বছরের কম বয়সী সাত লাখের বেশি শিশুর মৃত্যু হয়েছে। সারাবিশ্বে এ বয়সী শিশুদের মৃত্যুর প্রধান কারণ ‘অপুষ্টি’র পরই ‘বায়ুদূষণ’ দ্বিতীয় শীর্ষস্থানীয় ঝুঁকি হিসেবে চিহ্নিত হয়েছে। এর মধ্যে প্রায় পাঁচ লাখ শিশুর মৃত্যু হয়েছে আফ্রিকা ও এশিয়ায় বিভিন্ন দেশে। দূষিত জ্বালানি ব্যবহার করে ঘরের ভেতরে রান্না করাই ছিল এ বায়ুদূষণের কারণ।

প্রতিবেদনে আরও বলা হয়েছে, বাংলাদেশে ব্যাপক হারে ওজোন গ্যাসের উপস্থিতি রয়েছে, যা বায়ুদূষণজনিত রোগের অন্যতম কারণ। ২০২১ সালে বিশ্বব্যাপী ওজোন গ্যাস সম্পর্কিত ক্রনিক অবস্ট্রাকটিভ পালমোনারি ডিজঅর্ডার (সিওপিডি)-জনিত মৃত্যুর প্রায় অর্ধেক ঘটেছে ভারতে (২৩৭,০০০ মৃত্যু), চীনে (১২৫,৬০০ মৃত্যু) এবং বাংলাদেশে (১৫,০০০ মৃত্যু)।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

আবহাওয়া

সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত

Published

on

লেনদেন

দেশের চারটি সমুদ্রবন্দরে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখাতে বলেছে আবহাওয়া অধিদপ্তর। বুধবার দুপুরে আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ শাহিনুল ইসলাম স্বাক্ষরিত সতর্কবার্তায় এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, সক্রিয় মৌসুমী বায়ুর প্রভাবে উত্তর বঙ্গোপসাগর এলাকায় গভীর সঞ্চালনশীল মেঘমালা সৃষ্টি হচ্ছে। উত্তর বঙ্গোপসাগর, বাংলাদেশের উপকূলীয় এলাকা এবং সমুদ্র বন্দরসমূহের উপর দিয়ে দমকা/ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে। চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্রবন্দর সমূহকে ৩ (তিন) নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

এছাড়াও উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত মাছ ধরার নৌকা ও ট্রলারগুলোকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত উপকূলের কাছাকাছি এসে সাবধানে চলাচল করতে বলা হয়েছে।

এর আগে সকালে আবহাওয়া অফিস জানিয়েছে, মৌসুমী বায়ুর প্রভাবে রংপুর, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগে আজ (১৯ জুন) সকাল ৯টা থেকে পরবর্তী ৭২ ঘণ্টায় ভারী থেকে অতিভারী বর্ষণ হতে পারে।

ভারী বর্ষণজনিত কারণে চট্টগ্রাম ও সিলেট বিভাগের পাহাড়ী এলাকায় কোথাও কোথাও ভূমিধসের সম্ভাবনা রয়েছে।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

শেয়ারবাজারের সর্বশেষ

লেনদেন লেনদেন
পুঁজিবাজার23 mins ago

দুই ঘন্টায় লেনদেন ১৭১ কোটি টাকা

সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্য সূচকের উত্থানে লেনদেন চলছে। এদিন প্রথম দুই ঘন্টায় লেনদেন...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার39 mins ago

সিকদার ইন্স্যুরেন্সের ইজিএম ১৫ জুলাই

পুঁজিবাজারে তালিকাভুক্ত বিমা খাতের কোম্পানি সিকদার ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড বিশেষ সাধারণ সভার (ইজিএম) তারিখ ঘোষণা করেছে। আগামী ১৫ জুলাই কোম্পানিটির...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার1 hour ago

চার কোম্পানির ক্রেডিট রেটিং সম্পন্ন

পুঁজিবাজারে তালিকাভুক্ত চার কোম্পানির ক্রেডিট রেটিং সম্পন্ন করা হয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে। কোম্পানিগুলো হলো-...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার2 hours ago

লাভেলো আইসক্রিমে কোম্পানি সচিব নিয়োগ

পুঁজিবাজারের তালিকাভুক্ত কোম্পানি তাওফিকা ফুডস অ্যান্ড লাভেলো আইসক্রিম পিএলসিতে কোম্পানি সচিব নিয়োগ দেওয়া হয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার2 hours ago

ফার্স্ট ফাইন্যান্সের লোকসান বেড়েছে

গত ৩১ মার্চ, ২০২৪ তারিখে সমাপ্ত প্রথম প্রান্তিকের (জানুয়ারি’২৪- মার্চ’২৪) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ফার্স্ট ফাইন্যান্স লিমিটেড।...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার2 hours ago

পর্ষদ সভা করবে চার্টার্ড লাইফ ইন্স্যুরেন্স

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি চার্টার্ড লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে। আগামী ২৭ জুন বিকাল ৪টায় কোম্পানিটির পর্ষদ...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার3 hours ago

লভ্যাংশ সংক্রান্ত তথ্য জানালো ফার্স্ট ফাইন্যান্স

গত ৩১ ডিসেম্বর, ২০২৩ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্য লভ্যাংশ সংক্রান্ত তথ্য জানিয়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ফার্স্ট ফাইন্যান্স লিমিটেড। আলোচ্য বছরের জন্য...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার15 hours ago

ভারতের পুঁজিবাজারে ফিরছেন বিদেশি বিনিয়োগকারীরা

ভারতে লোকসভা নির্বাচনের অনিশ্চয়তার করণে দেশটির পুঁজিবাজার ছেড়ে গিয়েছিলেন অনেক বিদেশি বিনিয়োগকারী। তবে সেই অনিশ্চয়তা কেটে যাওয়ার পর আবারও পুঁজিবাজারে...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার18 hours ago

সিটি ব্যাংকের চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পুনর্নির্বাচিত

পুঁজিবাজারে তালিকাভুক্ত সিটি ব্যাংক পিএলসির পরিচালক আজিজ আল কায়সার চেয়ারম্যান এবং হোসেন খালেদ ভাইস চেয়ারম্যান হিসেবে পুনরায় নির্বাচিত হয়েছেন। সোমবার...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার19 hours ago

কর কমানোসহ পুঁজিবাজারের উন্নয়নে বিএমবিএর ৮ প্রস্তাব

২০২৪-২৫ অর্থবছরের প্রস্তাবিত জাতীয় বাজেটে মার্চেন্ট ব্যাংকসমূহকে তাদের পরিচালন আয়ের ওপর ধার্যকৃত কর কমানোসহ পুঁজিবাজারের উন্নয়নে ৮ প্রস্তাব দিয়েছে বাংলাদেশ...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার19 hours ago

মনোস্পুল পেপারের পর্ষদ সভার তারিখ

পুঁজিবাজারে তালিকাভুক্ত বাংলাদেশ মনোস্পুল পেপার ম্যানুফ্যাকচারিং কোম্পানি লিমিটেড পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে। আগামী ৩০ জুন বিকাল ৩টায় কোম্পানিটির পর্ষদ...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার20 hours ago

পর্ষদ সভার তারিখ জানালো পেপার প্রসেসিং

পুঁজিবাজারে তালিকাভুক্ত পেপার প্রসেসিং অ্যান্ড প্যাকেজিং লিমিটেড পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে। আগামী ৩০ জুন বিকাল ৪টায় কোম্পানিটির পর্ষদ সভা...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার20 hours ago

চার্টার্ড লাইফের পর্ষদ সভার তারিখ ঘোষণা

পুঁজিবাজারে তালিকাভুক্ত চার্টার্ড লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে। আগামী ২৭ জুন বিকাল ৪টায় কোম্পানিটির পর্ষদ সভা...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার20 hours ago

আইএফআইসি ব্যাংকের ক্রেডিট রেটিং সম্পন্ন

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি আইএফআইসি ব্যাংক পিএলসির ক্রেডিট রেটিং সম্পন্ন করা হয়েছে। কোম্পানিটির ক্রেডিট রেটিং নির্ণয় করেছে ইর্মাজিং ক্রেডিট রেটিং লিমিটেড।...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার21 hours ago

ব্লকে ১৩৮ কোটি টাকার লেনদেন

সপ্তাহের দ্বিতীয় কর্মদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্লক মার্কেটে ৪৮টি কোম্পানি লেনদেনে অংশ নিয়েছে। এসব কোম্পানির মোট ১৩৮ কোটি ৮৬...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার21 hours ago

পাঁচ কোম্পানির সর্বোচ্চ দরপতন

সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৫টি কোম্পানির মধ্যে ২৫৫ কোম্পানির শেয়ারদর কমেছে।...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার22 hours ago

দরবৃদ্ধির শীর্ষে সমতা লেদার

সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৫ কোম্পানির মধ্যে ৯২টির শেয়ারদর বৃদ্ধি পেয়েছে।...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার22 hours ago

লেনদেনের শীর্ষে লিন্ডে বিডি

সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৩৯৫টি কোম্পানির শেয়ার ও ইউনিট হাতবদল হয়েছে। এদিন লেনদেনের শীর্ষে...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার22 hours ago

২৫৫ কোম্পানির দরপতনে শেয়ারবাজারে কমেছে লেনদেন

সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্য সূচকের নিম্নগতিতে লেনদেন শেষ হয়েছে। একইসাথে আগের কার্যদিবসের তুলনায়...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার23 hours ago

লাফার্জহোলসিমের লভ্যাংশ বিতরণ

পুঁজিবাজারে তালিকাভুক্ত লাফার্জহোলসিম বাংলাদেশ লিমিটেড গত ৩১ ডিসেম্বর, ২০২৩ সমাপ্ত হিসাববছরে জন্য ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের কাছে পাঠিয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ...

Advertisement

ফেসবুকে অর্থসংবাদ

লেনদেন
জাতীয়15 mins ago

পাঠ্যবই থেকে বাদ যাচ্ছে ‘শরীফার গল্প’

লেনদেন
পুঁজিবাজার23 mins ago

দুই ঘন্টায় লেনদেন ১৭১ কোটি টাকা

লেনদেন
পুঁজিবাজার39 mins ago

সিকদার ইন্স্যুরেন্সের ইজিএম ১৫ জুলাই

লেনদেন
জাতীয়47 mins ago

হজ করতে গিয়ে ৪৭ বাংলাদেশির মৃত্যু

লেনদেন
অর্থনীতি1 hour ago

ভারতের সঙ্গে বাণিজ্য প্রসারে আলোচনা হয়েছে: প্রধানমন্ত্রী

লেনদেন
পুঁজিবাজার1 hour ago

চার কোম্পানির ক্রেডিট রেটিং সম্পন্ন

লেনদেন
খেলাধুলা1 hour ago

সেমিতে যাওয়ার সুযোগের ম্যাচে হারলো বাংলাদেশ

লেনদেন
পুঁজিবাজার2 hours ago

লাভেলো আইসক্রিমে কোম্পানি সচিব নিয়োগ

লেনদেন
পুঁজিবাজার2 hours ago

ফার্স্ট ফাইন্যান্সের লোকসান বেড়েছে

লেনদেন
পুঁজিবাজার2 hours ago

পর্ষদ সভা করবে চার্টার্ড লাইফ ইন্স্যুরেন্স

লেনদেন
জাতীয়2 hours ago

হাকিমপুরী জর্দার মালিক কাউছ মিয়া আর নেই

লেনদেন
পুঁজিবাজার3 hours ago

লভ্যাংশ সংক্রান্ত তথ্য জানালো ফার্স্ট ফাইন্যান্স

লেনদেন
ক্যাম্পাস টু ক্যারিয়ার3 hours ago

মেঘনা গ্রুপে চাকরির সুযোগ

লেনদেন
খেলাধুলা3 hours ago

সেমিতে খেলতে বাংলাদেশের সামনে যে সমীকরণ

লেনদেন
জাতীয়3 hours ago

অবসরে যাচ্ছেন বেবিচক চেয়ারম্যান মফিদুর

লেনদেন
জাতীয়3 hours ago

ভারত সফর নিয়ে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন আজ

লেনদেন
আবহাওয়া3 hours ago

যেসব অঞ্চলে ৬০ কিমি বেগে ঝড়ের আভাস

লেনদেন
রাজধানী3 hours ago

রাজধানীতে যেসব মার্কেট বন্ধ মঙ্গলবার

লেনদেন
টেলিকম ও প্রযুক্তি13 hours ago

মোবাইল হ্যাক হয়েছে কি না বোঝা যাবে এই লক্ষণ দেখলেই

লেনদেন
জাতীয়13 hours ago

যুক্তরাষ্ট্রের টিআইপি হিরো স্বীকৃতি পেলেন বাংলাদেশের আল-আমিন

লেনদেন
অর্থনীতি13 hours ago

আইএমএফের ঋণের তৃতীয় কিস্তি অনুমোদন

লেনদেন
জাতীয়13 hours ago

অতিরিক্ত সচিব পদে পদোন্নতি পেলেন একজন যুগ্মসচিব

লেনদেন
রাজধানী13 hours ago

খাল দখলদারদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার আহ্বান মেয়র আতিকের

লেনদেন
অর্থনীতি14 hours ago

একদিনেই রেমিট্যান্স এসেছে ১৪ কোটি ডলার

লেনদেন
লাইফস্টাইল14 hours ago

ক্ষতিকর কোলেস্টেরল দূর করার পানীয়

২০১৮ সাল থেকে ২০২৩

অর্থসংবাদ আর্কাইভ

তারিখ অনুযায়ী সংবাদ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০