Connect with us

খেলাধুলা

বিশ্বকাপ জিতলেই কোটি টাকা পাবেন বাবর-রিজওয়ানরা

Published

on

শেয়ারবাজার

বাজছে নবম টি-টোয়েন্টি বিশ্বকাপের দামামা। আসরটি মাঠে গড়াতে বাকি আর সপ্তাহ তিনেক। ইতিমধ্যে যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে আয়োজিত হতে যাওয়া এই টুর্নামেন্টে অংশগ্রহণকারী দলগুলো নিজেদের গোছাতে ব্যস্ত। সবার লক্ষ্য নিজেদের সেরাটা দিয়ে শিরোপা উঁচিয়ে ধরার। আর এবার এই মিশন আরো চাঙা করতে লোভনীয় পুরস্কারের ঘোষণা দিল পাকিস্তান ক্রিকেট বোর্ড। ট্রফি উঁচিয়ে ধরলেই খেলোয়াড়েরা পাবেন পিসিবির পক্ষ থেকে কোটি টাকা।

গতকাল রোববার পাকিস্তানের গাদ্দাফি স্টেডিয়ামে ক্রিকেটারদের সঙ্গে দেখা করেন পিসিবির চেয়ারম্যান মহসিন নাকভি। মূলত তিনি সেখানে গিয়েছিলেন উইকেটরক্ষক ব্যাটার মোহাম্মদ রিজওয়ান ও পেসার নাসিম শাহর ভিন্ন দুটি মাইলফলক ছোঁয়ার অভিনন্দন জানাতে। পরে খেলোয়াড়দের সঙ্গে মধ্যাহ্নভোজেও যোগ দেন পিসিবির প্রধান।

সব মিলিয়ে খেলোয়াড়দের সঙ্গে প্রায় দুই ঘণ্টা সময় অতিবাহিত করেছিলেন নাকভি, আর সেখানেই প্রত্যেক খেলোয়াড়ের উদ্দেশে দেন কোটি টাকা পুরস্কারের ঘোষণা। এর আগে বিশ্বকাপে খেলোয়াড়দের ভালো খেলার অনুপ্রেরণা দিয়ে পিসিবির চেয়ারম্যান বলেন, ‘কারো পরোয়া কোরো না। শুধু পাকিস্তানের হয়ে খেলো। সবাই দল হিসেবে থাকো, একসঙ্গে পারফর্ম করো। আল্লাহ অবশ্যই তোমাদের সঙ্গী হবে। তোমাদের কাছে পাকিস্তান ক্রিকেটের প্রত্যাশা অনেক। আমরা আশা করছি, তোমরা পাকিস্তানের পতাকা উঁচিয়ে ধরবে।’

এ সময় খেলোয়াড়দের যেসব সমস্যা রয়েছে, সেগুলো অগ্রাধিকার দিয়ে সমাধানেরও আশ্বাস দেন পিসিবির প্রধান। পরে টি-টোয়েন্টি ফরম্যাটে যথাক্রমে ৩ হাজার রান ও ১০০ উইকেট নেওয়ার জন্য উইকেটরক্ষক-ব্যাটার মোহাম্মদ রিজওয়ান ও পেসার নাসিম শাহের হাতে বিশেষ জার্সি তুলে দেন চেয়ারম্যান।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

খেলাধুলা

কোপায় কানাডাকে হারিয়ে যা বললেন মেসি

Published

on

শেয়ারবাজার

২০২১ সালে কোপা আমেরিকার ফাইনালে ব্রাজিলের বিপক্ষে স্পর্শ করেছিলেন সর্বোচ্চ ম্যাচ খেলার রেকর্ড। প্রায় ৩ বছর ধরে চিলির কিংবদন্তি গোলকিপার সার্জিও লিভিংস্টোনের সঙ্গে রেকর্ডটা ভাগাভাগি করে ছিলেন লিওনেল মেসি।

অবশেষে বাংলাদেশ সময় শুক্রবার (২১ জুন) সকালে আটলান্টার মার্সিডিজ-বেঞ্জ স্টেডিয়ামে প্রায় ৭১ হাজার দর্শকের সামনে কোপা আমেরিকায় অভিষিক্ত কানাডার বিপক্ষে রেকর্ডটা নিজের করে নেন আর্জেন্টাইন কিংবদন্তি।

তার রেকর্ড গড়া ম্যাচে কানাডাকে ২-০ গোলে হারিয়েছে আর্জেন্টিনা। নিজে একাধিক সুযোগ মিস করলেও, জুলিয়ান আলভারেজ আর লাউতারো মার্তিনেজের গোলে অবদান রাখেন মেসি।

ম্যাচের ৪৯ মিনিটে প্রথম গোল পায় আর্জেন্টিনা। মেসির কাছ থেকে কানাডার বক্সের ভেতরে বল পান মিডফিল্ডার অ্যালেক্সিস ম্যাক–অ্যালিস্টার। তিনি সুবিধাজনক স্থানে দাঁড়িয়ে থাকা আলভারেজকে বল দেন।

মাত্র ১০ গজ দূর থেকে ডান পায়ের শটে আর্জেন্টিনার প্রথম গোলটি করেন ম্যানসিটির এই স্ট্রাইকার। এতে টানা ১৩ ম্যাচ পর জাতীয় দলের জার্সিতে গোল খরা কাটান আলভারেজ।

দ্বিতীয় গোলে সরাসরি অবদান রয়েছে মেসির। ৮৮ মিনিটে আর্জেন্টাইন অধিনায়কের থ্রু পাস থেকে আর্জেন্টিনাকে দ্বিতীয় গোল উপহার দেন লাউতারো। এর আগে গুয়েতেমালার বিপক্ষে প্রীতি ম্যাচে জোড়া গোল করেছিলেন ইন্টার মিলানের অধিনায়ক।

ম্যাচ শেষে গণমাধ্যমের মুখোমুখি হয়ে মেসি বলেছেন, ‘আমরা জানতাম, এটা (কানাডার বিপক্ষে) একটা কঠিন ম্যাচ হতে যাচ্ছে। বিশেষ করে শারীরিকভাবে তারা বেশ শক্তিশালী। প্রথমার্ধে খুব কম জায়গা ছিল। ভাগ্যক্রমে আমরা দ্বিতীয়ার্ধে দ্রুত গোলটি পেয়েছিলাম, যদিও পরিস্থিতি বেশ জটিল ছিল।’

আগামী সোমবার (২৪ জুন) নিজের ৩৭তম জন্মদিন পালন করবেন মেসি। এর আগে সঙ্গ করে নিয়ে যাচ্ছেন কোপা আমেরিকার প্রথম ম্যাচের জয়ের স্বস্তি। তবে পরের ম্যাচের পরিকল্পনা এরই মধ্যে ঠিক করে ফেলেছেন তিনি।

মেসি বলেন, ‘আমাদের ধৈর্য আছে বল নিজেদের কাছে রাখার। এক দিক থেকে অন্য দিকে নিয়ে যাওয়ার। বেশিরভাগ প্রতিপক্ষই আমাদের বিপক্ষে ভিন্নভাবে খেলে। তবে বল আমাদের নিয়ন্ত্রণে রাখতে হবে।’

পরের ম্যাচ বুধবার (২৬ জুন), প্রতিপক্ষ চিলি। গত আসরের প্রথম ম্যাচে চিলিয়ানদের বিপক্ষে ড্র করেছিল আর্জেন্টিনা। এ ছাড়া ২০১৫ ও ২০১৬ সালে ফাইনালে চিলির কাছে হেরে শিরোপা বঞ্চিত হন মেসিরা। এবার গ্রুপ পর্বেই দেখা দুদলের। এ ম্যাচ জিতলে নিশ্চিত হবে আর্জেন্টিনার পরের রাউন্ড।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

খেলাধুলা

ব্যাটারদের ব্যর্থতায় অজিদের বিপক্ষে হারলো বাংলাদেশ

Published

on

শেয়ারবাজার

গ্রুপ পর্বে চার ম্যাচের তিনটিতেই জয় পেয়েছিল বাংলাদেশ। আর সবকটি জয়ে বড় অবদান ছিল বোলারদের। এবার সুপার এইটে এসে ব্যর্থ তাসকিন আহমেদ-মুস্তাফিজুর রহমানরা। তাতে অস্ট্রেলিয়ার বিপক্ষে ন্যূনতম লড়াইটুকুও করতে পারেনি বাংলাদেশ। বৃষ্টিবিঘ্নিত ম্যাচে ডিএলএস মেথডে ২৮ রানের জয় পেয়েছে অজিরা।

শুক্রবার (২১ জুন) স্যার ভিভিয়ান রিচার্ড স্টেডিয়ামে টস হেরে শুরুতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৪০ রান করে বাংলাদেশ। দলের হয়ে সর্বোচ্চ ৪১ রান করেন শান্ত। তাছাড়া ৪০ রান এসেছে হৃদয়ের ব্যাট থেকে।

জবাবে খেলতে নেমে ১১ ওভার ২ বলে ২ উইকেট হারিয়ে ১০০ রান তোলে অস্ট্রেলিয়া। এরপর বৃষ্টিতে আর খেলা চালিয়ে যাওয়া সম্ভব হয়নি। অজিদের হয়ে অপরাজিত ৫৩ রান করেছেন ডেভিড ওয়ার্নার। বাংলাদেশের হয়ে ২৩ রানে ২ উইকেট পেয়েছেন রিশাদ হোসেন।

ছোট লক্ষ্য তাড়ায় উড়ন্ত শুরু পায় অস্ট্রেলিয়া। ইনিংসের দ্বিতীয় বলেই শেখ মেহেদিকে রিভার্স সুইপে বাউন্ডারি হাঁকান ডেভিড ওয়ার্নার। এই অজি বোলারদের থিতু হওয়ারই সুযোগ দেননি। আরেক ওপেনার ট্রাভিস হেডও একই পথে হেটেছেন। দুই ওপেনারের সাবলীল ব্যাটিংয়ে শুরুর পাওয়ার প্লেতে কোনো উইকেট না হারিয়ে ৫৯ রান তুলে অস্ট্রেলিয়া।

পাওয়ার প্লের পরপরই রিশাদ হোসেনকে বোলিংয়ে আনেন শান্ত। রিশাদের ওভারের দ্বিতীয় বল হওয়ার পর ম্যাচে হানা দেয় বৃষ্টি। অবশ্য সেটার স্থায়িত্ব ছিল দুই-তিন মিনিট। এরপর মাঠ প্রস্তুতের কাজও চলছিল। তবে মিনেট দশেক পরই আরেক দফা বৃষ্টি নামে। সবমিলিয়ে ২০ মিনিটের মত খেলা বন্ধ ছিল।

বৃষ্টির পর খেলা শুরু হলে উইকেটের দেখা পায় বাংলাদেশ। সপ্তম ওভারের পঞ্চম বলে ট্রাভিস হেডকে বোল্ড করেন এই লেগি। সাজঘরে ফেরার আগে ২১ বলে ৩১ রান করেছেন এই ওপেনার। নিজের পরের ওভারেও উইকেটের দেখা পেয়েছেন রিশাদ। এই লেগিকে সুইপ করতে গিয়ে লেগ বিফোরের ফাঁদে পড়েন ১ রান করা মিচেল মার্শ।

এরপর গ্লেন ম্যাক্সওয়েল উইকেটে এসে দ্রুত রান তোলার চেষ্টা করেন। একই কাজ করেছেন ওয়ার্নারও। তাতে ১২তম ওভারেই দলীয় শতক স্পর্শ করে তারা। তবে এরপরই অ্যান্টিগায় আরও একবার বৃষ্টির হানা। তাতে ম্যাচ আর মাঠে গড়ায়নি।

এর আগে শুরুতে ব্যাট করতে নেমে ইনিংসের প্রথম ওভারেই ফিরেছেন তানজিদ হাসান তামিম। তৃতীয় বলটি স্টাম্পের ওপর ফুললেংথে করেছিলেন মিচেল স্টার্ক। সেখানে সময়মতো ব্যাট নামাতে পারেননি তানজিদ তামিম, ব্যাটের নিচের অংশে লেগে বল ঢুকেছে স্টাম্পে। তিন বল খেলেও রানের খাতা খুলতে পারেননি তিনি। টানা দুই ইনিংসে খেলেন ডাক।

তানজিদ তামিমের বিদায়ের পর তিনে নেমে শুরুর ধাক্কা সামাল দিয়েছেন নাজমুল হোসেন শান্ত। আজ শুরু থেকেই সাবলীল ছিলেন। তবে আরেক প্রান্তে লিটন ধীরগতির ব্যাটিং করেছেন। তাতে পাওয়ার প্লেতে আর কোনো উইকেট না হারালেও রানের গতি বাড়াতে পারেনি বাংলাদেশ। ৬ ওভার শেষে এক উইকেট হারিয়ে ৩৯ রান তুলে টাইগাররা।

পাওয়ার প্লের পর আর বেশিক্ষণ টিকতে পারেননি লিটন। শুরু থেকেই ভুগতে থাকা লিটনকে শেষ পর্যন্ত মুক্তি দিয়েছেন অ্যাডাম জাম্পা। নিজের খেলা প্রথম ৯ বলে কোনো রান নিতে পারেননি এই ওপেনার। শেষ পর্যন্ত গিয়ার পরিবর্তন করতে গিয়ে বড় শট খেলার চেষ্টা করেন তিনি। জাম্পাকে স্লগ সুইপ করতে গিয়ে সরাসরি বোল্ড হয়েছেন এই ওপেনার। সাজঘরে ফেরার আগে ২৫ বলে ১৬ রান এসেছে তার ব্যাট থেকে।

রিশাদ হোসেনকে চারে নামিয়ে বড় চমকই দিয়েছে টিম ম্যানেজমেন্ট। তবে বড় সুযোগ পেয়েও তা কাজে লাগাতে পারলেন না এই তরুণ। মূলত রানের গতি বাড়াতেই রিশাকে ফ্রি লাইসেন্স দিয়ে উইকেটে পাঠিয়েছিল টিম ম্যানেজমেন্ট। কিন্তু তিনি টিকতে পারলেন কেবল ৪ বল। ২ রান করে ম্যাক্সওয়েলের বলে শর্ট থার্ডে ধরা পড়েছেন তিনি।

আসরজুড়ে রান খরায় ভোগা শান্ত আজ দারুণ শুরু পেয়েছিলেন। চেষ্টা করেছেন দায়িত্ব নিয়ে পরিস্থিতি বুঝে ব্যাটিং করার। নিজের পরিকল্পনায় সফলই ছিলেন বলা যায়। এগোচ্ছিলেন ব্যক্তিগত ফিফটির দিকে। তবে কাটা পড়লেন ৪১ রানে। ইনিংসের ১৩তম ওভারের শেষ বলে জাম্পাকে সুইপ করতে গিয়ে লেগ বিফোরের ফাঁদে পড়েন অধিনায়ক।

দ্রুত ফিরেছেন সাকিব-মাহমুদউল্লাহরা। দুই অভিজ্ঞ ব্যাটারের কেউই দুই অঙ্ক ছুঁতে পারেননি। ১৭তম ওভারের প্রথম বলে সাকিব ফিরেছেন ১০ বলে ৮ রান করে। পরের ওভারের পঞ্চম বলে মাহমুদউল্লাহকে ফিরিয়েছেন প্যাট কামিন্স। পরের বলেই শেখ মেহেদিকেও ফিরিয়েছেন এই পেসার। আসরে প্রথমবার খেলতে নেমে গোল্ডেন ডাক খেয়েছেন তিনি। ১৮তম ওভারের শেষ দুই বলে দুই উইকেট নিয়ে হ্যাটট্রিকের সম্ভানা জাগান কামিন্স। ২০তম ওভারে বোলিংয়ে ফিরে প্রথম বলেই হৃদয়কে ফিরিয়ে হ্যাটট্রিক পূরণ করেন তিনি। দ্বিতীয় অজি বোলার হিসেবে টি-টোয়েন্টি বিশ্বকাপে হ্যাটট্রিকের কীর্তি গড়েন কামিন্স।

শেষ ওভারে সাজঘরে ফেররা আগে ২৮ বলে ৪০ রান করেছেন হৃদয়। তাছাড়া শেষদিকে নেমে ৭ বলে অপরাজিত ১৩ রান করে দলকে লড়াইয়ের পুঁজি পেতে সাহায্য করেছেন তাসকিন আহমেদ।

অস্ট্রেলিয়ার হয়ে ২৯ রানে ৩ উইকেট শিকার করেছেন প্যাট কামিন্স। তাছাড়া ২ উইকেট পেয়েছেন অ্যাডাম জাম্পা।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

খেলাধুলা

অধিনায়কত্ব ছাড়লেন উইলিয়ামসন

Published

on

শেয়ারবাজার

বিশ্বকাপে কি আর খেলবেন? পাপুয়া নিউগিনির বিপক্ষে বিশ্বকাপের শেষ ম্যাচের পর সময় নেওয়ার কথা বলেছিলেন নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন। হতাশার বিশ্বকাপ কাটানোর একদিন পরই চমকপ্রদ এক খবর পাওয়া গেল।

২০২৪-২৫ মৌসুমের নিউজিল্যান্ডের কেন্দ্রীয় চুক্তিতে না থাকার সিদ্ধান্ত নিয়েছেন উইলিয়ামসন। একই সঙ্গে অধিনায়কত্বও ছেড়ে দেওয়ার ঘোষণা দিয়েছেন তিনি। যদিও তার জাতীয় দলে খেলা চালিয়ে যাওয়া নিয়ে কোনো অনিশ্চয়তা নেই। শুধু একটি নির্দিষ্ট সময়েই তাকে পাওয়া যাবে না বলে জানিয়েছেন উইলিয়ামসন। ওই সময় তিনি খেলতে চান বাইরের লিগগুলোতে।

উইলিয়ামসন বলেন, ‘সব ফরম্যাটে দলকে সামনে এগিয়ে নিতে সাহায্য করা এমন একটা ব্যাপার, যার জন্য আমি খুবই আগ্রহী। আমি দলে অবদান রেখে যেতে চাই। তবে বিদেশি লিগের সুযোগগুলো নিতে নিউজিল্যান্ডে গ্রীষ্মে আমাকে পাওয়া যাবে না। এজন্যই কেন্দ্রীয় চুক্তিতে থাকছি না।’

‘নিউজিল্যান্ডের হয়ে খেলা আমার জন্য বড় সম্পদ। দলকে কিছু দিতে চাওয়ায় কোনো কমতি নেই। ক্রিকেটের বাইরে আমার জীবনও বদলে গেছে। পরিবারকে সময় দেওয়া ও তাদের সঙ্গে দেশে এবং দেশের বাইরে অভিজ্ঞতা ভাগাভাগি করা এখন আমার জন্য আরও বেশি গুরুত্বপূর্ণ।’

এমনিতে কেন্দ্রীয় চুক্তির ভেতরে থাকা ক্রিকেটারদেরই দলে নেওয়া হয়। তবে উইলিয়ামসনের ক্ষেত্রে এর ব্যতিক্রম হবে বলে জানিয়েছেন ক্রিকেট নিউজিল্যান্ডের প্রধান নির্বাহী স্কট উইননিক।

উইলিয়ামসনের নেতৃত্বে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকেই বিদায় নিয়েছে নিউজিল্যান্ড। এখন তিনি জানালেন নেতৃত্ব ছাড়ার সিদ্ধান্ত। সাদা বলে অধিনায়কও খুঁজতে হবে কিউইদের।

এটাই শেষ বিশ্বকাপ হতে যাচ্ছে, আগেই জানিয়েছেন নিউজিল্যান্ড পেসার ট্রেন্ট বোল্ট। আরেক সতীর্থ লুকি ফার্গুসনও কেন্দ্রীয় চুক্তিতে আগ্রহী নন বলে শোনা যাচ্ছে। সবমিলিয়ে নিউজিল্যান্ড ক্রিকেটে কঠিন সময়ই কাটছে।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

খেলাধুলা

সুপার এইটের ভেন্যুতে পৌঁছে গেছে বাংলাদেশ

Published

on

শেয়ারবাজার

চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপে দুর্দান্ত খেলছে বাংলাদেশ দল। গ্রুপ পর্বে চার ম্যাচের তিনটিতেই জিতেছে টাইগাররা। আর এই তিন জয়ের বাংলাদেশ নিশ্চিত করেছে সুপার এইট। এ পর্বে গ্রুপ-১ এ বাংলাদেশের প্রতিপক্ষ অস্ট্রেলিয়া, ভারত ও আফগানিস্তান।

সুপার এইট পর্বে বাংলাদেশ দল ম্যাচ খেলবে দুই ভেন্যুতে। অ্যান্টিগার স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামে অস্ট্রেলিয়া ও ভারতের বিপক্ষে খেলার পর বাংলাদেশ যাবে সেন্ট ভিনসেন্টে।

অস্ট্রেলিয়ার বিপক্ষে ২১ জুন সকালে মাঠে নামবে বাংলাদেশ। এই ম্যাচের জন্য ইতোমধ্যেই অ্যান্টিগাতে পা রেখেছে বাংলাদেশ দল। আজ মঙ্গলবার সেখানে পৌঁছেছে নাজমুল হোসেন শান্তর দল।

সুপার এইটে বাংলাদেশ দলের ম্যাচের সূচি (বাংলাদেশ সময় অনুযায়ী)-

বাংলাদেশ বনাম অস্ট্রেলিয়া- ২১ জুন ভোর সাড়ে ৬ টা, স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়াম, নর্থ সাউন্ড, অ্যান্টিগা।

বাংলাদেশ বনাম ভারত- ২২ জুন রাত সাড়ে ৮ টা, স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়াম, নর্থ সাউন্ড, অ্যান্টিগা।

বাংলাদেশ বনাম আফগানিস্তান- ২৫ জুন ভোর সাড়ে ৬ টা, আরনস ভ্যালে গ্রাউন্ড, কিংসটাউন, সেন্ট ভিনসেন্ট।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

খেলাধুলা

টি-টোয়েন্টি বিশ্বকাপে ‘সুপার এইটে’ বাংলাদেশ ম্যাচের সময়সূচি

Published

on

শেয়ারবাজার

আগামী ১৯ জুন থেকে শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার এইট পর্ব। এপর্বে গ্রুপ-১তে বাংলাদেশের প্রতিপক্ষ অস্ট্রেলিয়া, ভারত ও আফগানিস্তান।

আগামী ২১ জুন অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপে সুপার এইট পর্ব শুরু করবে বাংলাদেশ। ২২ জুন রাতে নিজেদের দ্বিতীয় ম্যাচে ভারতের মুখোমুখি হবে টাইগাররা। ২৫ জুন সকালে আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে সুপার এইট পর্ব শেষ করবে বাংলাদেশ।

সুপার এইটে বাংলাদেশ ম্যাচের সময়সূচি:
২১ জুন : বাংলাদেশ-অস্ট্রেলিয়া, সকাল ৬টা ৩০ মিনিট, অ্যান্টিগা
২২ জুন : বাংলাদেশ-ভারত, রাত ৮টা ৩০মিনিট, অ্যান্টিগা
২৫ জুন : বাংলাদেশ-আফগানিস্তান, সকাল ৬টা ৩০ মিনিট, কিংসটাউন

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

শেয়ারবাজারের সর্বশেষ

শেয়ারবাজার শেয়ারবাজার
পুঁজিবাজার23 hours ago

শেয়ারবাজারে ১ কোটি বিনিয়োগ করে ১৪ কোটি টাকার মালিক মতিউর

দেশের শেয়ারবাজার থেকে বিপুল পরিমাণ অর্থ বানিয়েছেন বলে দাবি করেছেন ছাগলকাণ্ডে নতুনভাবে আলোচনায় আসা কাস্টমস কর্মকর্তা মতিউর রহমান। তিনি নিজেকে...

শেয়ারবাজার শেয়ারবাজার
পুঁজিবাজার1 day ago

ন্যাশনাল টি’র প্লেসমেন্ট শেয়ারের সাবস্ক্রিপশন ফের চালু

পুঁজিবাজারে তালিকাভুক্ত ন্যাশনাল টি কোম্পানি লিমিটেড বিদ্যমান শেয়ারহোল্ডারদের মধ্যে নতুন শেয়ার ইস্যু করে কোম্পানির মূলধন বাড়াবে। কোম্পানিটি ১০ টাকা অভিহিত...

ব্লক ব্লক
পুঁজিবাজার1 day ago

ব্লকে ১১৩ কোটি টাকার লেনদেন

সপ্তাহের শেষ কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্লকে মোট ৪৫টি কোম্পানির শেয়ার ও ইউনিট হাতবদল হয়েছে। তাতে কোম্পানিগুলোর মোট লেনদেন...

শেয়ারবাজার শেয়ারবাজার
পুঁজিবাজার1 day ago

বেক্সিমকো সুকুকের লেনদেন বন্ধ ২৩ জুন

পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রতিষ্ঠান বেক্সিমকো গ্রিন সুকুক আল ইসতিসনার লেনদেন আগামী ২৩ জুন (রোববার) রেকর্ড ডেটের কারণে বন্ধ থাকবে। ডিএসই সূত্রে...

শেয়ারবাজার শেয়ারবাজার
পুঁজিবাজার1 day ago

পর্ষদ সভার তারিখ জানালো প্রগতি লাইফ

পর্ষদ সভার তারিখ জানিয়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রগতি লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড। আগামী ৩০ জুন বিকাল সাড়ে ৩টায় কোম্পানিটির পর্ষদ সভা...

শেয়ারবাজার শেয়ারবাজার
পুঁজিবাজার1 day ago

মেঘনা লাইফের পর্ষদ সভার তারিখ ঘোষণা

পর্ষদ সভার তারিখ জানিয়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত মেঘনা লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড। আগামী ২৭ জুন বিকাল ৪টায় কোম্পানিটির পর্ষদ সভা অনুষ্ঠিত...

শেয়ারবাজার শেয়ারবাজার
পুঁজিবাজার1 day ago

গ্লোবাল হেভিকেমিক্যালসের সর্বোচ্চ দরপতন

সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৩টি কোম্পানির মধ্যে ৫৫ কোম্পানির শেয়ারদর কমেছে।...

শেয়ারবাজার শেয়ারবাজার
পুঁজিবাজার1 day ago

দরবৃদ্ধির শীর্ষে লিন্ডে বিডি

সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৩ কোম্পানির মধ্যে ২২৮টির শেয়ারদর বৃদ্ধি পেয়েছে।...

শেয়ারবাজার শেয়ারবাজার
পুঁজিবাজার1 day ago

লেনদেনের শীর্ষে এশিয়াটিক ল্যাবরেটরিজ

সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৩৯৩টি কোম্পানির শেয়ার ও ইউনিট হাতবদল হয়েছে। এদিন লেনদেনের শীর্ষে...

শেয়ারবাজার শেয়ারবাজার
পুঁজিবাজার1 day ago

দুইদিনে প্রধান সূচক বেড়েছে ১২৬ পয়েন্ট

সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্যসূচকের ইতিবাচক প্রবণতায় লেনদেন শেষ হয়েছে। তাতে দুইদিনে প্রধান সূচক...

শেয়ারবাজার শেয়ারবাজার
পুঁজিবাজার1 day ago

এশিয়াটিক ল্যাবরেটরিজ নিয়ে মিথ্যা তথ্য ছড়াচ্ছে কারসাজি চক্র

পুঁজিবাজারে তালিকাভুক্ত ওষুধ খাতের কোম্পানি এশিয়াটিক ল্যাবরেটরিজ লিমিটেডের কারখানা বন্ধ নিয়ে মিথ্যা তথ্য ছড়াচ্ছে একদল কুচক্রী মহল। সামাজিক যোগাযোগ মাধ্যমের...

শেয়ারবাজার শেয়ারবাজার
পুঁজিবাজার1 day ago

স্পট মার্কেটে যাচ্ছে ৩ কোম্পানি

রেকর্ড ডেটের আগে আগামী ২৩ জুন (রোববার) স্পট মার্কেটে যাচ্ছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ৩ কোম্পানি। কোম্পানিগুলো হলো- পূরবী জেনারেল ইন্স্যুরেন্স, ইউনিয়ন...

শেয়ারবাজার শেয়ারবাজার
পুঁজিবাজার1 day ago

দুই কোম্পানির লেনদেন চালু রোববার

পুঁজিবাজারে তালিকাভুক্ত দুই কোম্পানির শেয়ার লেনদেন রেকর্ড তারিখের পর আগামী রোববার চালু হবে। কোম্পানিগুলো হলো- সালভো কেমিক্যাল ও বিডি থাই...

শেয়ারবাজার শেয়ারবাজার
পুঁজিবাজার1 day ago

সানলাইফ ইন্স্যুরেন্সের পর্ষদ সভা ৩০ জুন

পর্ষদ সভার তারিখ জানিয়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত সানলাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড। আগামী ৩০ জুন বিকাল সোয়া ৩টায় কোম্পানিটির পর্ষদ সভা অনুষ্ঠিত...

শেয়ারবাজার শেয়ারবাজার
পুঁজিবাজার1 day ago

পর্ষদ সভা করবে সন্ধানী লাইফ ইন্স্যুরেন্স

পর্ষদ সভার তারিখ জানিয়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত সন্ধানী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড। আগামী ২৯ জুন বিকাল ৩টায় কোম্পানিটির পর্ষদ সভা অনুষ্ঠিত...

শেয়ারবাজার শেয়ারবাজার
পুঁজিবাজার1 day ago

পর্ষদ সভার তারিখ জানালো লিন্ডে বিডি

পর্ষদ সভার তারিখ জানিয়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত লিন্ডে বাংলাদেশ (বিডি) লিমিটেড। আগামী ২৭ জুন বিকাল সাড়ে ৪টায় কোম্পানিটির পর্ষদ সভা অনুষ্ঠিত...

শেয়ারবাজার শেয়ারবাজার
পুঁজিবাজার1 day ago

দুই ঘণ্টায় শেয়ারদর বেড়েছে ২৯৯ কোম্পানির

সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের ইতিবাচক প্রবণতায় লেনদেন চলছে। এদিন প্রথম দুই ঘণ্টায় লেনদেন...

শেয়ারবাজার শেয়ারবাজার
পুঁজিবাজার1 day ago

এক্সিম ব্যাংকের এজিএমের তারিখ পরিবর্তন

পুঁজিবাজারে তালিকাভুক্ত এক্সিম ব্যাংক পিএলসির বার্ষিক সাধারণ সভার (এজিএম) তারিখ পরিবর্তন করা হয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য...

শেয়ারবাজার শেয়ারবাজার
পুঁজিবাজার1 day ago

ক্রিস্টাল ইন্স্যুরেন্সের নতুন সিইও শহীদুল্লাহ

পুঁজিবাজারে তালিকাভুক্ত বিমা খাতের কোম্পানি ক্রিস্টাল ইন্স্যুরেন্সের নতুন সিইও হিসেবে নিয়োগ পেয়েছেন এস এম শহীদুল্লাহ। ঢাকা স্টক একচেঞ্জ সূত্রে এ...

শেয়ারবাজার শেয়ারবাজার
পুঁজিবাজার1 day ago

শেয়ার প্রতি ১৫৪ টাকা লভ্যাংশ দেবে লিন্ডে বিডি

পুঁজিবাজারে তালিকাভুক্ত বহুজাতিক কোম্পানি লিন্ডে বাংলাদেশ লিমিটেড দশ টাকার প্রতিটি সাধারন শেয়ারের বিপরীতে ১৫৪ টাকা অন্তর্বর্তীকালীন লভ্যাংশ দেবে। গতকাল অনুষ্ঠিত...

Advertisement

ফেসবুকে অর্থসংবাদ

শেয়ারবাজার
চিত্র-বিচিত্র3 hours ago

রাসেলস ভাইপার নিয়ে ভয়-উদ্বেগের কী কোন কারণ আছে?

শেয়ারবাজার
জাতীয়3 hours ago

সিলেটে বন্যায় ক্ষতিগ্রস্ত ৭ লাখ ৭২ হাজার শিশু

শেয়ারবাজার
জাতীয়3 hours ago

পুলিশকে নিয়ে সংবাদ প্রকাশে গণমাধ্যমকে সতর্ক থাকার অনুরোধ

শেয়ারবাজার
ক্যাম্পাস টু ক্যারিয়ার3 hours ago

একাদশে ভর্তিতে প্রথম ধাপে সাড়ে ১৩ লাখ আবেদন

শেয়ারবাজার
রাজনীতি4 hours ago

আ. লীগের ক্ষমতার উৎস দেশের জনগণ: কাদের

শেয়ারবাজার
জাতীয়4 hours ago

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে সেনাপ্রধানের পুষ্পস্তবক অর্পণ

শেয়ারবাজার
ক্যাম্পাস টু ক্যারিয়ার4 hours ago

জুলাইয়ে শিক্ষাপ্রতিষ্ঠানে থাকছে না শনিবারের ছুটি

শেয়ারবাজার
জাতীয়5 hours ago

দুই দিনের সফরে দিল্লিতে প্রধানমন্ত্রী

শেয়ারবাজার
জাতীয়5 hours ago

প্রবাসীদের পেনশন স্কিমে বিনিয়োগের আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর

শেয়ারবাজার
সারাদেশ5 hours ago

বিপৎসীমা ছাড়িয়ে তিস্তার পানি

শেয়ারবাজার
আন্তর্জাতিক5 hours ago

তুরস্কে দাবানলে নিহত ৫, আহত ৪৪

শেয়ারবাজার
রাজধানী6 hours ago

ডিএমপির মাদকবিরোধী অভিযানে গ্রেপ্তার ২

শেয়ারবাজার
অর্থনীতি6 hours ago

পেঁয়াজ-কাঁচামরিচের ঝাঁজে বিপাকে মানুষ

শেয়ারবাজার
জাতীয়7 hours ago

ভারতের উদ্দেশে ঢাকা ছেড়েছেন প্রধানমন্ত্রী

শেয়ারবাজার
আবহাওয়া7 hours ago

টানা বৃষ্টির পূর্বাভাস দিল আবহাওয়া অধিদপ্তর

শেয়ারবাজার
সারাদেশ7 hours ago

সিলেটে কমছে বন্যার পানি

শেয়ারবাজার
অর্থনীতি8 hours ago

সুইস ব্যাংক থেকে টাকা তুলে নিচ্ছেন বাংলাদেশিরা

শেয়ারবাজার
ক্যাম্পাস টু ক্যারিয়ার8 hours ago

অভিজ্ঞতা ছাড়াই আকিজে চাকরির সুযোগ

শেয়ারবাজার
খেলাধুলা9 hours ago

কোপায় কানাডাকে হারিয়ে যা বললেন মেসি

শেয়ারবাজার
জাতীয়9 hours ago

বিদ্যুতে ৩২ হাজার কোটি টাকার ভর্তুকি

শেয়ারবাজার
আবহাওয়া10 hours ago

বায়ুদূষণে দেশে এক বছরে ১৯ হাজার শিশুর মৃত্যু

শেয়ারবাজার
ধর্ম ও জীবন10 hours ago

নামাজে রাকাত ভুল হলে কী করবেন?

শেয়ারবাজার
রাজধানী10 hours ago

ঈদের ছুটি শেষে রাজধানীতে ফিরছে মানুষ

শেয়ারবাজার
আন্তর্জাতিক10 hours ago

তীব্র তাপদাহে দিল্লিতে আট দিনে ১৯২ প্রাণহানি

শেয়ারবাজার
খেলাধুলা10 hours ago

ব্যাটারদের ব্যর্থতায় অজিদের বিপক্ষে হারলো বাংলাদেশ

২০১৮ সাল থেকে ২০২৩

অর্থসংবাদ আর্কাইভ

তারিখ অনুযায়ী সংবাদ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০