Connect with us

জাতীয়

শ্রমিকের কল্যাণে নিরন্তর কাজ করে যাচ্ছে সরকার: রাষ্ট্রপতি

Published

on

পুঁজিবাজার

রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন বলেছেন, শিল্প ও শ্রমবান্ধব বর্তমান সরকার শ্রমিকের সার্বিক কল্যাণ সাধন ও দক্ষতা বৃদ্ধিতে নিরন্তর কাজ করে যাচ্ছে।

‘মহান মে দিবস ২০২৪’ উপলক্ষ্যে দেওয়া এক বাণীতে তিনি বলেন, ‘বিশ্বের শ্রমজীবী-কর্মজীবী মেহনতি মানুষের ঐক্য, সংহতি, সংগ্রাম ও বিজয়ের দিন মহান মে দিবস। বিশ্বের অন্যান্য দেশের ন্যায় বাংলাদেশেও যথাযথ মর্যাদায় দিবসটি উদযাপনের উদ্যোগকে আমি স্বাগত জানাই। ‘মহান মে দিবস- ২০২৪’ উপলক্ষ্যে আমি বাংলাদেশসহ বিশ্বের সব শ্রমজীবী মানুষকে জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন।’

রাষ্ট্রপতি বলেন, বিশ্বব্যাপী আর্থ-সামাজিক উন্নয়নে শ্রমজীবী মানুষের কঠোর পরিশ্রম, ত্যাগ ও ভূমিকা অনস্বীকার্য। তাই দেশের উন্নয়ন নিশ্চিত করতে হলে শ্রমিকের অধিকার ও উন্নয়ন নিশ্চিত করতে হবে। ২০৪১ সালের মধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত উন্নত-সমৃদ্ধ ‘স্মার্ট বাংলাদেশ’ বিনির্মাণে শ্রমিকের পেশাগত নিরাপত্তা ও সুস্থতা, শ্রমিক-মালিক সুসম্পর্ক, উন্নত কর্মপরিবেশসহ শ্রমিকের সার্বিক অধিকার নিশ্চিতকরণের কোনো বিকল্প নেই। মহান মে দিবসের এবারের প্রতিপাদ্য ‘শ্রমিক মালিক গড়বো দেশ, স্মার্ট হবে বাংলাদেশ’ যথাযথ ও সময়োপযোগী হয়েছে বলে আমি মনে করি।

তিনি আরও বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শ্রমজীবী ও মেহনতি মানুষের অধিকার আদায়ে সারাজীবন সংগ্রাম করে গেছেন। বঙ্গবন্ধু স্বাধীনতার পরেই মে দিবসকে রাষ্ট্রীয় স্বীকৃতি দিয়ে দিনটিতে সরকারি ছুটি ঘোষণা করেন। শ্রমিকদের ন্যায্য অধিকার নিশ্চিতকল্পে তিনি মজুরি কমিশন গঠন করেন এবং শ্রমিকদের জন্য নতুন বেতন কাঠামোর ঘোষণা দেন। ১৯৭২ সালে জাতির পিতার বলিষ্ঠ নেতৃত্বে বাংলাদেশ আন্তর্জাতিক শ্রম সংস্থার সদস্যপদ লাভ করে এবং আইএলও’র ৬টি কোর কনভেনশনসহ ২৯টি কনভেনশন অনুসমর্থন করে। শ্রমজীবী মানুষের জীবনমান উন্নয়ন ও অধিকার রক্ষায় যা ছিল এক অনন্য মাইলফলক।

মো. সাহাবুদ্দিন বলেন, ‘বঙ্গবন্ধু রাজনৈতিক স্বাধীনতার পাশাপাশি জাতির অর্থনৈতিক মুক্তির স্বপ্ন দেখতেন। তার সেই স্বপ্নপূরণের অন্যতম অনুষঙ্গ শ্রমজীবী মানুষের উন্নয়নে দলমত নির্বিশেষে সবাইকে একযোগে কাজ করতে হবে। শ্রমিক-মালিক সম্প্রীতি ও যৌথ প্রয়াস দেশের উন্নয়নকে আরও বেগবান করবে বলে আমি বিশ্বাস করি।’

তিনি বলেন, ‘টেকসই শিল্প ও বাণিজ্য খাত গড়তে বিনিয়োগ-বান্ধব পরিবেশ, শ্রমিকের একাগ্রতা এবং শ্রমিক-মালিকের পারস্পরিক সৌহাদ্যপূর্ণ সম্পর্ক নিশ্চিত করতে হবে। আমি আশা করি, শ্রমিক ও মালিকের ইতিবাচক ও প্রাগ্রসরমান অংশগ্রহণের মাধ্যমে শ্রমক্ষেত্রে স্থিতিশীলতা ও উৎপাদনশীলতা উত্তরোত্তর বৃদ্ধি পাবে। শ্রমজীবী মানুষের অধিকার, স্বার্থ ও কল্যাণের সঙ্গে মহান মে দিবসের অন্তর্নিহিত তাৎপর্য ওতপ্রোতভাবে জড়িত। তাদের জীবনমান উন্নয়ন এবং ন্যায্য অধিকার রক্ষায় সবাই স্ব স্ব ক্ষেত্রে ঐকান্তিকভাবে দায়িত্ব পালন করবেন এ প্রত্যাশা করি।’

রাষ্ট্রপতি মহান মে দিবস ২০২৪ উদযাপন উপলক্ষ্যে গৃহীত সব কর্মসূচির সফলতা কামনা করেন।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয়

ঘূর্ণিঝড়ের কারণে ঝুঁকিতে বাংলাদেশের ৩২ লাখ শিশু: ইউনিসেফ

Published

on

পুঁজিবাজার

বাংলাদেশের ওপর দিয়ে সদ্য বয়ে যাওয়া ঘূর্ণিঝড় রেমালের কবলে পড়ে উপকূলীয় অঞ্চলের ৩২ লাখ শিশুসহ ৮৪ লাখের বেশি মানুষ স্বাস্থ্য, পুষ্টি, স্যানিটেশন ও নিরাপত্তাহীনতার ঝুঁকিতে পড়েছে বলে জানিয়েছে ইউনিসেফ। সোমবার (২৭ মে) বাংলাদেশের ইউনিসেফ প্রতিনিধি শেলডন ইয়েট স্বাক্ষরিত এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, ঘূর্ণিঝড় রেমালে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে ভোলা, পটুয়াখালী ও বাগেরহাট জেলা। সেখানকার অনেক উপজেলা প্লাবিত হয়েছে। এই সংকটময় মুহূর্তে আমাদের একমাত্র প্রচেষ্টা, ঝড়ে ক্ষতিগ্রস্ত শিশু ও তাদের পরিবারের কাছে প্রয়োজনীয় সাহায্য পৌঁছে দেওয়া।

বিবৃতিতে বলা হয়, ইউনিসেফ শুরু থেকেই মাঠে রয়েছে এবং ঘূর্ণিঝড়ের পরবর্তী পরিস্থিতি মোকাবিলায় দ্রুত ও কার্যকর ব্যবস্থা নিশ্চিত করতে সরকারকে প্রাথমিক সতর্কতামূলক প্রচারণা ও প্রচেষ্টা থেকে শুরু করে সর্বাত্মক সহায়তা দিচ্ছে। ক্ষতিগ্রস্ত কমিউনিটি ও আশ্রয়কেন্দ্রে বিতরণের জন্য ইউনিসেফ দেশব্যাপী ৩৫টি গুদামে পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট, জেরিক্যান, মোবাইল টয়লেট, স্বাস্থ্যবিধি (হাইজিন) ও পরিবারের জন্য উপযোগী (ফ্যামিলি) কিটসহ বিভিন্ন সামগ্রী মজুত করে রেখেছে। এছাড়া, ইউনিসেফের বিশেষ দুটি সেবাপ্রদানকারী দল (র‍্যাপিড রেসপন্স টিম) সর্বাধিক ক্ষতিগ্রস্ত এলাকায় মোতায়েনের জন্য প্রস্তুত রয়েছে।

এতে আরও বলা হয়, প্রাথমিক প্রচেষ্টার অংশ হিসেবে ইউনিসেফ রোহিঙ্গা ক্যাম্প ও কক্সবাজারসহ উপকূলীয় অঞ্চলের মানুষের কাছে পৌঁছানোর পরিকল্পনা করেছে। তবে, সব খাতে নারী ও প্রতিবন্ধীদের তাৎক্ষণিক চাহিদা মেটাতে পর্যাপ্ত অর্থায়নের ঘাটতি দেখা দিয়েছে।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

জাতীয়

সমাজকে বাঁচাতে নৈতিক শিক্ষার বিকল্প নেই: ধর্মমন্ত্রী

Published

on

পুঁজিবাজার

সারাদেশে মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম প্রকল্পের গুরুত্ব তুলে ধরে ধর্মমন্ত্রী মো. ফরিদুল হক খান বলেছেন, বর্তমান সময়ে চারিদিকে নৈতিক ও সামাজিক মূল্যবোধের চরম অবক্ষয় লক্ষ্যণীয়। দুর্নীতি, সন্ত্রাস, ঘুষ, কালোবাজারি, মজুতদারি, ভেজাল প্রভৃতি ব্যাধি সমাজে জেঁকে বসেছে। এই ব্যাধির করাল গ্রাস থেকে সমাজকে বাঁচাতে হলে নৈতিক শিক্ষার বিকল্প নেই। এই শিক্ষায় আরো জোর দিতে হবে।

সোমবার (২৭ মে) বিকেলে রাজধানীর নিউ ইস্কাটনে বিয়াম অডিটোরিয়ামে ‘টেকসই উন্নয়ন অভিষ্ট অর্জন এবং নৈতিক শিক্ষার প্রসারে মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা প্রকল্পের ভূমিকা’ বিষয়ক জাতীয় কর্মশালায় প্রধান অতিথির বক্তৃতায় মন্ত্রী এ কথা বলেন।

ধর্মমন্ত্রী বলেন, মসজিদ-মন্দিরের মতো পবিত্র স্থানে বসে সাধারণ শিক্ষার পাশাপাশি নৈতিক শিক্ষা লাভের সুযোগ বিশেষ তাৎপর্যপূর্ণ। সাধারণ শিক্ষার সঙ্গে নৈতিক শিক্ষার মেলবন্ধনে শিক্ষার মাহাত্ম্য ও গুরুত্ব অনেকগুণে বৃদ্ধি পায়। সমাজের সব জরা-ব্যাধি প্রতিরোধ করে একটি সুখী-সমৃদ্ধ উন্নত বাংলাদেশ বিনির্মাণে এ ধরনের শিক্ষা অত্যন্ত ফলপ্রসূ।

ধর্মমন্ত্রী আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার দেশের উন্নয়নে সুনির্দিষ্ট ও সময়াবদ্ধ কর্মপরিকল্পনার নিরিখে কাজ করে যাচ্ছে। গত দেড় দশকে জাতির সামনে তিনি ৩টি উন্নয়ন পরিকল্পনা পেশ করেছেন। রূপকল্প-২০২১ এর সুনির্দিষ্ট লক্ষ্যমাত্রা অর্জনে সরকার সফল হয়েছে। বাংলাদেশ স্বল্পোন্নত দেশের দুষ্টচক্র অতিক্রম করে উন্নয়নশীল দেশের কাতারে উন্নীত হয়েছে।

ফরিদুল হক খান বলেন, কাউকে পিছিয়ে রেখে উন্নয়ন সম্ভব নয়। এসডিজির অন্যতম মূলনীতি হলো কাউকে পিছিয়ে রাখা যাবে না। আমাদের মূল ফোকাসটা এখানেই। আমরা সবাইকে সমান তালে এগিয়ে নিতে চাই। সব ধর্মের মানুষকে সমান গুরুত্ব দিয়ে তাদের নাগরিক অধিকার নিশ্চিত করতে চাই। সরকার সে লক্ষ্যেই কাজ করে যাচ্ছে। সরকারের অন্যান্য মন্ত্রণালয় ও বিভাগের ন্যায় ধর্মবিষয়ক মন্ত্রণালয় এসডিজির লক্ষ্য অর্জনে কাজ করে যাচ্ছে।

ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের সচিব মু. আ. হামিদ জমাদ্দারের সভাপতিত্বে অনুষ্ঠানে অতিথির বক্তৃতা করেন মাগুরা-২ আসনের সংসদ সদস্য এবং হিন্দুধর্মীয় কল্যাণ ট্রাস্টের সিনিয়র ভাইস চেয়ারম্যান ড. বীরেন শিকদার, সংরক্ষিত মহিলা আসন-৪০ এবং হিন্দুধর্মীয় কল্যাণ ট্রাস্টের সিনিয়র ভাইস চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আরমা দত্ত, কুমিল্লা-৭ আসনের সংসদ সদস্য ও হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি ডা. প্রাণ গোপাল দত্ত, হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের সচিব ড. কৃষ্ণেন্দু কুমার পাল ও মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম (৬ষ্ঠ পর্যায়) প্রকল্পের প্রকল্প পরিচালক ড. শ্রীকান্ত কুমার চন্দ।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

অর্থনীতি

ঘূর্ণিঝড়ের প্রভাবে কমেছে সবজির দাম

Published

on

পুঁজিবাজার

প্রবল ঘূর্ণিঝড় রিমালের প্রভাবে আজ সকাল থেকেই ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি নামছে রাজধানীতে। কখনো গুঁড়িগুঁড়ি, তো কখনো মুষলধারে। সারা দিনের এই টানা বৃষ্টির প্রভাব পড়েছে নগরীর বাজারগুলোতে। বৃষ্টিতে ক্রেতা না থাকায় কমেছে সবজির দাম। তবে মুরগি, ডিম, চালসহ অন্যান্য নিত্যপণ্যের দাম অপরিবর্তিত রয়েছে।

সোমবার (২৭ মে) সন্ধ্যায় রাজধানীর কারওয়ানবাজারে গিয়ে দেখা যায়, বৃষ্টির কারণে অনেক সবজি বিক্রেতা দোকানই খোলেননি। যেগুলো খুলেছে সেসব দোকানেও তেমন ক্রেতা নেই।

বিক্রেতারা জানান, সকালের তুলনায় বিকেলে সবজির দাম ১০-১৫ টাকা কমে গেছে। বৃষ্টিতে ক্রেতা না থাকায় এবং সবজির মতো কাঁচামাল দ্রুত নষ্ট হয়ে যাওয়ার শঙ্কায় কম দামেই সবজি বিক্রি করে দিচ্ছেন তারা।

বর্তমানে কারওয়ানবাজারে মানভেদে প্রতিকেজি চিচিঙ্গা ৩০ টাকা, পটল ৩০ টাকা, ধুন্দুল ৩০ টাকা, টমেটো ৪০-৭০ টাকা, বেগুন ৬০ টাকা, ঢেঁড়স ৩০ টাকা, কুমড়া ৩০ টাকা, বরবটি ৩০ টাকা, করলা ৩০ টাকা, ঝিঙ্গা ৩০ টাকা, মরিচ ২০০ টাকা, পেঁপে ৫০ টাকা দরে বিক্রি হচ্ছে। এছাড়া প্রতি পিস লাউ ৩০ টাকা, চাল কুমড়া ৩০ টাকা, ফুলকপি ৩৫ টাকা, প্রতি হালি কাঁচা কলা ৩০ টাকা দরে বিক্রি হচ্ছে।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

জাতীয়

জাতিসংঘের শান্তিরক্ষা মিশনে গেলেন পুলিশের ১৮০ সদস্য

Published

on

পুঁজিবাজার

জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে যোগ দিতে বাংলাদেশ পুলিশের ১৮০ সদস্য ঢাকা ত্যাগ করেছেন। সোমবার (২৭ মে) হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বিশেষ ফ্লাইটে গণতান্ত্রিক প্রজাতন্ত্র কঙ্গোর রাজধানী কিনশাসার উদ্দেশে রওনা হন তারা।

মিশনগামী সদস্যরা ব্যানএফপিইউ-১ এর ১৬তম রোটেশনের সদস্যদের প্রতিস্থাপন করবেন। বাংলাদেশ পুলিশের এ ফরমড্ পুলিশ ইউনিটের কমান্ডিং অফিসার হিসেবে নেতৃত্ব দিচ্ছেন পুলিশ সুপার কাজী রুবাইয়াত রুমি।

পুলিশ সদর দপ্তরের অতিরিক্ত আইজিপি মো. আনোয়ার হোসেন এবং ওভারসিস অ্যান্ড ইউএন অপারেশন শাখার কর্মকর্তারা মিশনগামী পুলিশ সদস্যদের বিমানবন্দরে বিদায় জানান।

বাংলাদেশ পুলিশের শান্তিরক্ষীরা গত ৩৫ বছর ধরে প্রতিকূল পরিস্থিতিতে অত্যন্ত দক্ষতা, নিষ্ঠা ও পেশাদারত্বের সঙ্গে বিশ্বের যুদ্ধবিধ্বস্ত বিভিন্ন দেশে জাতিসংঘের ম্যান্ডেট অনুযায়ী শান্তিরক্ষায় নিয়োজিত থেকে বাংলাদেশের জন্য সুনাম বয়ে আনছেন।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

জাতীয়

প্রতিরক্ষা মন্ত্রণালয়ে নতুন সচিব

Published

on

পুঁজিবাজার

প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সচিব হয়েছেন বাংলাদেশ লোক প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রের (বিপিএটিসি) রেক্টর (সচিব) মো. আশরাফ উদ্দিন।

সোমবার (২৭ মে) জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

জনস্বার্থে জারি করা এ আদেশ ৩০ মে থেকে কার্যকর হবে বলে প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

শেয়ারবাজারের সর্বশেষ

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার4 hours ago

পুঁজিবাজার থেকে ঋণ বিতরণের কাজ চলছে: সালমান এফ রহমান

দেশের পুঁজিবাজার থেকে ঋণ বিতরণ নিয়ে কাজ চলছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান। তিনি...

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার6 hours ago

মঙ্গলবার লেনদেন চালু ৪ কোম্পানির

রের্কড ডেটের পর আগামীকাল মঙ্গলবার (২৮ মে) শেয়ার লেনদেন চালু হবে পুঁজিবাজারে তালিকাভুক্ত ৪ কোম্পানি। ডিএসই সূত্রে এ তথ্য জানা...

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার7 hours ago

ইউনিলিভারের সর্বোচ্চ দরপতন

সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৪টি কোম্পানির মধ্যে ৮৪ কোম্পানির শেয়ারদর কমেছে।...

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার8 hours ago

দরবৃদ্ধির শীর্ষে ইনডেক্স এগ্রো

সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৪ কোম্পানির মধ্যে ২৭৬টির শেয়ারদর বৃদ্ধি পেয়েছে।...

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার8 hours ago

৯ কার্যদিবস পর সূচকের উত্থান, বেড়েছে লেনদেনও

সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্যসূচকের ইতিবাচক ধারায় লেনদেন শেষ হয়েছে। একইসাথে আগের কার্যদিবসের তুলনায়...

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার8 hours ago

লেনদেনের শীর্ষে ইউনিলিভার কনজ্যুমার কেয়ার

সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৩৯৪টি কোম্পানির শেয়ার ও ইউনিট হাতবদল হয়েছে। এদিন লেনদেনের শীর্ষে...

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার9 hours ago

দুই কোম্পানির লেনদেন বন্ধ মঙ্গলবার

পুঁজিবাজারে তালিকাভুক্ত দুই কোম্পানির শেয়ার লেনদেন আগামী মঙ্গলবার (২৮ মে) রেকর্ড ডেটের কারণে বন্ধ থাকবে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে...

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার10 hours ago

মঙ্গলবার স্পট মার্কেটে যাচ্ছে ৫ কোম্পানি

রেকর্ড ডেটের আগে আগামী মঙ্গলবার (২৮ মে) স্পট মার্কেটে যাচ্ছে পুঁজিবাজারে তালিকাভুক্ত পাঁচ কোম্পানি। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ...

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার10 hours ago

শেয়ার কিনবেন আইএফআইসি ব্যাংকের মনোনীত পরিচালক

পুঁজিবাজারে তালিকাভুক্ত আইএফআইসি ব্যাংক পিএলসির মনোনীত পরিচালক শেয়ার ক্রয়ের ঘোষণা দিয়েছেন। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।...

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার11 hours ago

দুই ঘন্টায় লেনদেন ২৩৭ কোটি টাকা

সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্য সূচকের ইতিবাচক প্রবণতায় লেনদেন চলছে। এদিন প্রথম দুই ঘন্টায়...

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার11 hours ago

ইউসিবির বোনাস লভ্যাংশে বিএসইসির সম্মতি

পুঁজিবাজারে তালিকাভুক্ত ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক পিএলসির (ইউসিবি) ঘোষিত ০৫ শতাংশ বোনাস লভ্যাংশে সম্মতি দিয়েছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ...

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার12 hours ago

স্ট্যান্ডার্ড সিরামিকের লোকসান বেড়েছে

গত ৩১ মার্চ, ২০২৪ তারিখে সমাপ্ত তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি স্ট্যান্ডার্ড সিরামিক ইন্ডাস্ট্রিজ লিমিটেড।...

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার12 hours ago

লোকসান কমেছে আমান কটনের

গত ৩১ মার্চ, ২০২৪ তারিখে সমাপ্ত তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি আমান কটন ফাইবার্স লিমিটেড।...

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার23 hours ago

পুঁজিবাজার গতিশীল করতে সমন্বয় কমিটি গঠনের তাগিদ প্রধানমন্ত্রীর

দেশের পুঁজিবাজারের সকল সমস্যার দ্রুত সমাধানসহ গতিশীল ও কার্যকর বাজার গঠনে জোর নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ বিষয়ে শিগগিরই...

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার1 day ago

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে বিএসইসি কমিশনার তারিকুজ্জামানের শ্রদ্ধা

পুঁজিবাজারের নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনে (বিএসইসি) সদ্য নিয়োগপ্রাপ্ত কমিশনার ড. এটিএম তারিকুজ্জামান জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর...

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার1 day ago

খান ব্রাদার্সের দ্বিতীয় প্রান্তিক প্রকাশ

গত ৩১ ডিসেম্বর, ২০২৩ তারিখে সমাপ্ত দ্বিতীয় প্রান্তিকের (অক্টোবর’২৩-ডিসেম্বর’২৩) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত খান ব্রাদার্স পিপি ওভেন...

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার1 day ago

পুঁজিবাজারের মূলধন শিল্পায়নে বিনিয়োগ চায় এফবিসিসিআই

পুঁজিবাজারের মূলধন শিল্পায়নে বিনিয়োগ করতে সরকারি, বেসরকারি কোম্পানি ও শিল্পমালিকদের প্রতি আহ্বান জানিয়েছেন শীর্ষ বাণিজ্য সংগঠন এফবিসিসিআই এর সভাপতি মাহবুবুল...

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার1 day ago

ব্লকে ৫৭ কোটি টাকার লেনদেন

সপ্তাহের প্রথম কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্লকে ৩৯টি কোম্পানির মোট ৫৭ কোটি ২১ লাখ ২২ হাজার টাকার শেয়ার লেনদেন...

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার1 day ago

ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্সের সর্বোচ্চ দরপতন

সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৮২টি কোম্পানির মধ্যে ৩২২ কোম্পানির শেয়ারদর কমেছে।...

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার1 day ago

দরবৃদ্ধির শীর্ষে শমরিতা হসপিটাল

সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৮২ কোম্পানির মধ্যে ৩১টির শেয়ারদর বৃদ্ধি পেয়েছে।...

Advertisement

ফেসবুকে অর্থসংবাদ

পুঁজিবাজার
জাতীয়16 mins ago

ঘূর্ণিঝড়ের কারণে ঝুঁকিতে বাংলাদেশের ৩২ লাখ শিশু: ইউনিসেফ

পুঁজিবাজার
জাতীয়33 mins ago

সমাজকে বাঁচাতে নৈতিক শিক্ষার বিকল্প নেই: ধর্মমন্ত্রী

পুঁজিবাজার
অর্থনীতি60 mins ago

ঘূর্ণিঝড়ের প্রভাবে কমেছে সবজির দাম

পুঁজিবাজার
জাতীয়1 hour ago

জাতিসংঘের শান্তিরক্ষা মিশনে গেলেন পুলিশের ১৮০ সদস্য

পুঁজিবাজার
জাতীয়1 hour ago

প্রতিরক্ষা মন্ত্রণালয়ে নতুন সচিব

পুঁজিবাজার
টেলিকম ও প্রযুক্তি1 hour ago

ঘূর্ণিঝড়ে অচল ১৫ হাজার মোবাইল টাওয়ার

পুঁজিবাজার
স্বাস্থ্য2 hours ago

ডেঙ্গু আক্রান্ত আরও ১৬ জন

পুঁজিবাজার
জাতীয়2 hours ago

দশ মাসে এডিপির ৪৯.২৬ শতাংশ বাস্তবায়ন

পুঁজিবাজার
জাতীয়2 hours ago

বিপিএটিসির রেক্টর হলেন সাঈদ মাহবুব খান

পুঁজিবাজার
ক্যাম্পাস টু ক্যারিয়ার2 hours ago

১৮তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার তারিখ নির্ধারণ

পুঁজিবাজার
খেলাধুলা2 hours ago

মালয়েশিয়াকেও বড় ব্যবধানে হারালো বাংলাদেশ

পুঁজিবাজার
ক্যাম্পাস টু ক্যারিয়ার3 hours ago

কারিগরি বোর্ডের দুই পরীক্ষা স্থগিত

পুঁজিবাজার
জাতীয়3 hours ago

খাদ্যমন্ত্রীর সঙ্গে ভারতীয় হাইকমিশনারের বৈঠক

পুঁজিবাজার
আইন-আদালত3 hours ago

সানভীস বাই তনি শোরুম সিলগালা কেন অবৈধ নয়: হাইকোর্ট

পুঁজিবাজার
জাতীয়3 hours ago

ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে বিদ্যুৎহীন আড়াই কোটি গ্রাহক

পুঁজিবাজার
জাতীয়3 hours ago

বঙ্গবন্ধু সেতুর সংস্কারে ঠিকাদার নিয়োগ, ব্যয় ১২৮ কোটি টাকা

পুঁজিবাজার
আন্তর্জাতিক3 hours ago

চার জুনের মধ্যে স্যাটেলাইট উৎক্ষেপণের পরিকল্পনা উত্তর কোরিয়ার

পুঁজিবাজার
জাতীয়3 hours ago

শাহবাগ-মতিঝিল রুটে মেট্রোরেল চলাচল বন্ধ

পুঁজিবাজার
স্বাস্থ্য4 hours ago

করোনায় আক্রান্ত আরও ১৩ জন

পুঁজিবাজার
ব্যাংক4 hours ago

মুনাফা, খেলাপি ঋণ আদায়ে রূপালী ব্যাংকের বড় সাফল্য

পুঁজিবাজার
জাতীয়4 hours ago

২১০ কোটি টাকায় ৪০ হাজার টন সার কিনবে সরকার

পুঁজিবাজার
পুঁজিবাজার4 hours ago

পুঁজিবাজার থেকে ঋণ বিতরণের কাজ চলছে: সালমান এফ রহমান

পুঁজিবাজার
বিনোদন5 hours ago

সাধারণ সম্পাদক পদে ডিপজলের দায়িত্ব পালনে বাধা নেই

পুঁজিবাজার
জাতীয়5 hours ago

১৮ ঘণ্টা পর খুললো বঙ্গবন্ধু টানেল

পুঁজিবাজার
জাতীয়5 hours ago

ঢাকা থেকে দশ ফ্লাইট বাতিল

২০১৮ সাল থেকে ২০২৩

অর্থসংবাদ আর্কাইভ

তারিখ অনুযায়ী সংবাদ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১