Connect with us

স্বাস্থ্য

বিএসএমএমইউর প্রো-ভিসি হলেন আতিকুর রহমান

Published

on

সাউথইস্ট

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপ-উপাচার্য (প্রো-ভিসি) পদে নিয়োগ পেয়েছেন বিশ্ববিদ্যালয়টির বর্তমান কোষাধ্যক্ষ ও বক্ষব্যাধি (রেসপিরেটরি মেডিসিন) বিভাগের সাবেক চেয়ারম্যান অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান। সোমবার (২২ এপ্রিল) স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের উপসচিব মোহাম্মদ কামাল হোসেন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানা যায়।

এতে বলা হয়, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ ও অধ্যাপক রেসপিরেটরি মেডিসিন বিভাগের অধ্যাপক ডা. মো. আতিকুর রহমানকে আগামী ৪ বছরের জন্য উপ-উপাচার্য হিসেবে নিয়োগ প্রদান করা হয়েছে। একইসঙ্গে বিএসএমএমইউর কোষাধ্যক্ষ পদ হতে তাকে অব্যাহতি প্রদান করা হয়েছে।

অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে দুই মেয়াদে কোষাধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করেছেন। তিনি বিএসএমএমইউর জার্নাল কমিটিরও নির্বাহী সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় ছাত্র শিক্ষক কেন্দ্রের (টিএসসি) মেম্বার সেক্রেটারি, ইনস্টিটিউশনাল রিভিউ বোর্ডের (আইআরবি) সদস্য এবং বাংলাদেশ অ্যাসোসিয়েশন অফ স্পোর্টস মেডিসিনের কোষাধ্যক্ষের দায়িত্ব পালন করছেন।

বিশিষ্ট বক্ষব্যাধি চিকিৎসক অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমানের গ্রামের বাড়ি সিলেটে। তিনি ১৯৬৯ সালের ১৫ মে জন্মগ্রহণ করেন। ১৯৯৪ সালে তিনি ঢাকা মেডিকেল কলেজ থেকে এমবিবিএস পাস করেন। তিনি ২০০২ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে বক্ষব্যধির ওপর এমডি এবং ২০১৪ সালে আমেরিকান কলেজ অফ চেস্ট ফিজিশিয়ানস থেকে এফসিসিপি ডিগ্রি অর্জন করেন।

এছাড়াও তিনি বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন, অ্যাসোসিয়েশন অফ ফিজিশিয়ানস অফ বাংলাদেশ, দি চেস্ট অ্যান্ড হার্ট অ্যাসোসিয়েশন অফ বাংলাদেশ, অ্যাজমা অ্যাসোসিয়েশন অফ বাংলাদেশ, বাংলাদেশ অ্যাসোসিয়েশন অফ ব্রনকোলোজি অ্যান্ড ইন্টারভেনশনাল পালমোনলজি, বাংলাদেশ ক্যানসার সোসাইটি এবং পাবলিক হেলথ অ্যাসোসিয়েশন অফ বাংলাদেশ-এর সম্মানিত আজীবন সদস্য

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

স্বাস্থ্য

আরও ৩১ জনের করোনা শনাক্ত

Published

on

সাউথইস্ট

গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে শনাক্ত হয়েছে ৩১ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২০ লাখ ৫০ হাজার ৪১১ জন। এ সময়ের মধ্যে করোনা আক্রান্ত হয়ে কারও মৃত্যু হয়নি। এ পর্যন্ত দেশে করোনা ভাইরাসে মোট মৃত্যু হয়েছে ২৯ হাজার ৪৯৫ জনের।

মঙ্গলবার (২৮ মে) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনা বিষয়ক এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সারা দেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ৮৮৫টি ল্যাবে ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে ৬৮৯ টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে এক কোটি ৫৭ লাখ ৬৬৭টি।

তাতে বলা হয়, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গ বিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় ১০ জন সুস্থ হয়েছেন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ২০ লাখ ১৭ হাজার ৮৩৫ জন।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় শনাক্তের হার চার দশমিক ৫০ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ০৬ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৮ দশমিক ৪১ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৪ শতাংশ।

আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় কেউ আইসোলেশনে আসেনি এবং আইসোলেশন থেকে কেউ ছাড়পত্র পায়নি। এ পর্যন্ত মোট আইসোলেশনে এসেছেন চার লাখ ৫২ হাজার ৯৮২ জন এবং আইসোলেশন থেকে ছাড়পত্র পেয়েছেন চার লাখ ২৩ হাজার ৭২৩ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ২৯ হাজার ২৫৫ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য মতে, ২০২০ সালের ৮ মার্চ দেশে করোনা ভাইরাসের প্রথম রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ করোনায় আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

স্বাস্থ্য

ডেঙ্গু আক্রান্ত আরও ১৬ জন

Published

on

সাউথইস্ট

গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে আরও একজনের মৃত্যু হয়েছে এবং সারা দেশে আরও ১৬ জন ডেঙ্গু আক্রান্ত হয়েছেন।

সোমবার (২৭ মে) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোলরুম থেকে পাঠানো ডেঙ্গু বিষয়ক এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সারা দেশে ১৬ জন ডেঙ্গু আক্রান্ত হয়েছেন। আক্রান্তদের মধ্যে চট্টগ্রাম বিভাগে (সিটি করপোরেশনের বাইরে) ছয়জন, ঢাকা উত্তর সিটি করপোরেশনে ছয়জন, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে চারজন রয়েছেন।

২৪ ঘণ্টায় সারা দেশে মোট ১৬ জন ডেঙ্গু রোগী হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন, চলতি বছর মোট দুই হাজার ৬২৩ জন ছাড়পত্র পেয়েছেন।

চলতি বছরের ২৭ মে পর্যন্ত মোট ডেঙ্গু আক্রান্ত হয়েছেন দুই হাজার ৭৮৯ জন। এরমধ্যে এক হাজার ৬৮০ জন পুরুষ এবং এক হাজার ১০৯ জন নারী।

গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে একজনের মৃত্যু হয়েছে। চলতি বছরের এ যাবত ডেঙ্গুতে মোট মৃত্যুবরণ করেছেন ৩৪ জন। মৃতদের মধ্যে ১৫ জন পুরুষ এবং ১৯ জন নারী।

২০২৩ সালের ১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট এক হাজার ৭০৫ জনের মৃত্যু হয়, পাশাপাশি ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন মোট তিন লাখ ২১ হাজার ১৭৯ জন।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

স্বাস্থ্য

করোনায় আক্রান্ত আরও ১৩ জন

Published

on

সাউথইস্ট

গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়ে কারও মৃত্যু হয়নি। এ পর্যন্ত দেশে করোনা ভাইরাসে মোট মৃত্যু হয়েছে ২৯ হাজার ৪৯৫ জনের। এদিন নতুন করে শনাক্ত হয়েছেন ১৩ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২০ লাখ ৫০ হাজার ৩৮০ জন।

সোমবার (২৭ মে ) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনা বিষয়ক এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সারা দেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ৮৮৫টি ল্যাবে ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে ২৫৮টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে এক কোটি ৫৬ লাখ ৯৯ হাজার ৯৭৮টি।

এতে বলা হয়, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গবিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় নয় জন সুস্থ হয়েছেন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ২০ লাখ ১৭ হাজার ৮২৫ জন।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় শনাক্তের হার পাঁচ দশমিক ০৪ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ০৬ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৮ দশমিক ৪১ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৪ শতাংশ।

এতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় কেউ আইসোলেশনে আসেননি এবং আইসোলেশন থেকে কেউ ছাড়পত্র পাননি। এ পর্যন্ত মোট আইসোলেশনে এসেছেন চার লাখ ৫২ হাজার ৯৮২ জন এবং আইসোলেশন থেকে ছাড়পত্র পেয়েছেন চার লাখ ২৩ হাজার ৭২৩ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ২৯ হাজার ২৫৫ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য মতে, ২০২০ সালের ৮ মার্চ দেশে করোনা ভাইরাসের প্রথম রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ করোনায় আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

স্বাস্থ্য

ঘূর্ণিঝড় ‘রেমাল’ মোকাবিলায় ১০ নির্দেশনা

Published

on

সাউথইস্ট

উপকূলের দিকে ক্রমশ ধেয়ে আসতে থাকা ঘূর্ণিঝড় রেমাল মোকাবিলায় বিশেষ ১০টি নির্দেশনা দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। তাতে পর্যাপ্ত মেডিকেল টিম প্রস্তুত রাখার জন্য নির্দেশ দেওয়া হয়েছে সারাদেশের জেলা-উপজেলা পর্যায়ের সব হাসপাতাল ও স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠানকে। জরুরি পরিস্থিতি মোকাবিলায় হাসপাতালগুলোর জরুরি বিভাগে অতিরিক্ত জনবল নিয়োগ করতেও নির্দেশনা দিয়েছে অধিদপ্তর।

শনিবার (২৫ মে) স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (হাসপাতাল ও ক্লিনিকসমূহ) ডা. আবু হোসেন মো. মঈনুল আহসান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, আসন্ন ঘূর্ণিঝড় রেমাল মোকাবিলায় স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠানসমূহের সার্বিক প্রস্তুতি সংক্রান্ত জরুরি মিটিং অনুষ্ঠিত হয়েছে। সভার শুরুতে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম স্বাস্থ্য অধিদপ্তর ও এর নিয়ন্ত্রণাধীন স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠানের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের ঘূর্ণিঝড় কেন্দ্রিক প্রস্তুতি ও প্রয়োজনীয় চাহিদার ব্যাপারে জানতে চান। এ সময় মাঠ পর্যায়ের কর্মকর্তারা তাদের প্রস্তুতির ব্যাপারে অবগত করেন।

এরপর অধিদপ্তরের মহাপরিচালক সভায় সংযুক্ত কর্মকর্তাদেরকে গুরুত্বপূর্ণ নির্দেশনা প্রদান করেন। তিনি মাঠ পর্যায়ের কর্মকর্তাদের স্বাস্থ্য অধিদপ্তরের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রাখা, বিকল্প বৈদ্যুতিক ব্যবস্থাপনা তৈরি রাখা, মোবাইল যোগাযোগ নিরবচ্ছিন্ন রাখা এবং প্রয়োজনীয় ওষুধের বাফার স্টক প্রস্তুত রাখার নির্দেশনা প্রদান করেন।

পাশাপাশি তিনি অধিদপ্তরের কর্মকর্তাদেরকে উপকূলীয় হাসপাতালগুলোর যে কোনো চাহিদা তাৎক্ষণিকভাবে পূরণের নির্দেশ দেন। একই সঙ্গে স্বাস্থ্য কর্মীদের নিরাপত্তা ও নিরাপদ আশ্রয় নিশ্চিত করার ব্যাপারে গুরুত্ব আরোপ করেন।

যেসব নির্দেশনা দেওয়া হয়েছে-
১. জেলা এবং উপজেলা পর্যায়ে পর্যাপ্ত মেডিকেল টিম প্রস্তুত রাখতে হবে। জরুরি বিভাগে অতিরিক্ত জনবল নিয়োগ করতে হবে।

২. খাবার স্যালাইনসহ জরুরি প্রতিরোধ ও প্রতিষেধক ওষুধ ও উপকরণ উপকূলবর্তী জেলায় পর্যাপ্ত মজুত রাখতে হবে।

৩. প্রয়োজনীয় সংখ্যক পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট এবং সাপে কামড় দেওয়া রোগীর জন্য প্রয়োজনীয় সংখ্যক অ্যান্টি ভেনম মজুত রাখতে হবে।

৪. উপকূলবর্তী এলাকায় মাঠকর্মীদের (স্বাস্থ্য পরিদর্শক, সহকারী স্বাস্থ্য পরিদর্শক, স্বাস্থ্য সহকারীসহ অন্যান্য) মাধ্যমে নিয়মিত পরিদর্শন এবং সচেতনতামূলক কার্যক্রম গ্রহণ করতে হবে।

৫. কমিউনিটি ক্লিনিক, ইউনিয়ন স্বাস্থ্যকেন্দ্র ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সগুলোতে সার্বক্ষণিক চিকিৎসা সেবা নিশ্চিত করতে হবে।

৬. যেকোনো দুর্যোগ মোকাবিলায় প্রয়োজনে কর্মকর্তা-কর্মচারীর নৈমিত্তিক ছুটি বাতিলসহ প্রতিষ্ঠান প্রধান ও চিকিৎসকদের কর্মস্থলে অবস্থান নিশ্চিত করতে হবে। এই সময়ে মাঠ পর্যায়ের সব কর্মকর্তাদের যে কোনো ট্রেনিং কয়েকদিন পিছিয়ে সম্ভাব্য ঘূর্ণিঝড় পরবর্তী সময়ে আয়োজন করতে হবে।

৭. ২৫ মে রাতে চট্টগ্রাম, খুলনা ও বরিশাল বিভাগের সব পর্যায়ের স্বাস্থ্য কর্মকর্তাদের নিজ নিজ কর্মস্থলে অবস্থান করতে হবে।

৮. অ্যাম্বুলেন্সগুলোকে প্রয়োজনীয় জ্বালানিসহ প্রস্তুত রাখতে হবে। যে সকল স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠানে ওয়াটার অ্যাম্বুলেন্স সচল আছে, সেই সকল ওয়াটার অ্যাম্বুলেন্স মেডিকেল টিম এবং প্রয়োজনীয় জ্বালানিসহ প্রস্তুত রাখতে হবে।

১০. স্বাস্থ্য অধিদপ্তরের নিয়ন্ত্রণ কক্ষ সার্বক্ষণিক চালু রাখতে হবে। (নিয়ন্ত্রণ কক্ষের জরুরি হটলাইন নম্বর ০১৭৫৯১১৪৪৮৮)

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

স্বাস্থ্য

ডেঙ্গু আক্রান্ত আরও ১২ জন

Published

on

সাউথইস্ট

সারাদেশে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও একজনের মৃত্যু হয়েছে। তবে এ সময় হাসপাতালে ভর্তি হয়েছেন আরও ১২ জন। শুক্রবার (১৭ মে) স্বাস্থ্য অধিদপ্তরের ডেঙ্গুবিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ঢাকার হাসপাতালে ভর্তি হয়েছেন চারজন এবং ঢাকার বাইরের হাসপাতালে ভর্তি হয়েছেন আটজন রোগী।

চলতি বছর এখন পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন দুই হাজার ৫৮১ জন। এরমেধ্য সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন দুই হাজার ৪১৩ জন। মারা গেছেন ৩৩ জন।

উল্লেখ্য, ২০২৩ সালে দেশের ইতিহাসে ডেঙ্গুতে সর্বোচ্চ ৩ লাখ ২১ হাজার ১৭৯ জন রোগী আক্রান্ত এবং ১ হাজার ৭০৫ জনের মৃত্যু হয়।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

শেয়ারবাজারের সর্বশেষ

সাউথইস্ট সাউথইস্ট
পুঁজিবাজার2 hours ago

সাউথইস্ট ব্যাংকের বোনাস লভ্যাংশে বিএসইসির সম্মতি

পুঁজিবাজারে ব্যাংক খাতে তালিকাভুক্ত কোম্পানি সাউথইস্ট ব্যাংক পিএলসির পরিচালনা পর্ষদের সভায় শেয়ারহোল্ডারদের জন্য ঘোষিত ৪ শতাংশ বোনাস লভ্যাংশ অনুমোদন দিয়েছে...

সাউথইস্ট সাউথইস্ট
পুঁজিবাজার5 hours ago

ব্লকে ৪১ কোটি টাকার লেনদেন

সপ্তাহের তৃতীয় কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্লকে ৩৮টি কোম্পানির মোট ৪১ কোটি ৩৪ লাখ ১০ হাজার টাকার শেয়ার লেনদেন...

সাউথইস্ট সাউথইস্ট
পুঁজিবাজার5 hours ago

ক্যাপিটেকের মিউচুয়াল ফান্ডে বিনিয়োগ করবে ইউসিবি

পুঁজিবাজারে ব্যাংক খাতে তালিকাভুক্ত কোম্পানি ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক (ইউসিবি) পিএলসি সম্পদ ব্যবস্থাপনা প্রতিষ্ঠান ক্যাপিটেক অ্যাসেট ম্যানেজমেন্ট লিমিটেডের একটি মিউচুয়াল ফান্ডে...

সাউথইস্ট সাউথইস্ট
পুঁজিবাজার5 hours ago

হামি ইন্ডাস্ট্রিজের পর্ষদ সভার তারিখ ঘোষণা

পুঁজিবাজারে তালিকাভুক্ত হামি ইন্ডাস্ট্রিজ পিএলসির (পূর্বের নাম ইমাম বাটন) পর্ষদ সভার তারিখ ঘোষণা করা হয়েছে। আগামী ৩০ মে, বিকাল ৩টায়...

Agrani Insurance Agrani Insurance
পুঁজিবাজার5 hours ago

অগ্রণী ইন্স্যুরেন্সের এজিএমের তারিখ নির্ধারণ

পুঁজিবাজারে তালিকাভুক্ত অগ্রণী ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের বার্ষিক সাধারণ সভার (এজিএম) তারিখ নির্ধারণ করা হয়েছে। কোম্পানিটির ২৪তম এজিএম আগামী ২৭ জুন...

mutual mutual
পুঁজিবাজার6 hours ago

শীর্ষ গেইনারের দশে সাত মিউচুয়াল ফান্ড

সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৪ প্রতিষ্ঠানের মধ্যে ৯২টির শেয়ার ও ইউনিটদর...

সাউথইস্ট সাউথইস্ট
পুঁজিবাজার6 hours ago

ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্সের সর্বোচ্চ দরপতন

সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৪টি কোম্পানির মধ্যে ২৬৫ কোম্পানির শেয়ারদর কমেছে।...

সাউথইস্ট সাউথইস্ট
পুঁজিবাজার6 hours ago

লেনদেনের শীর্ষে আইএফআইসি ব্যাংক

সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৩৯৪টি কোম্পানির শেয়ার ও ইউনিট হাতবদল হয়েছে। এদিন লেনদেনের শীর্ষে...

সাউথইস্ট সাউথইস্ট
পুঁজিবাজার6 hours ago

ডিএসইতে সূচক-লেনদেন কমেছে

সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সব মূল্যসূচকের নেতিবাচক প্রবণতায় লেনদেন শেষ হয়েছে। একই সঙ্গে টাকার...

সাউথইস্ট সাউথইস্ট
পুঁজিবাজার7 hours ago

ক্যাপিটাল গেইনে করারোপ বিনিয়োগকারীদের বোঝা হয়ে দাঁড়াবে: ডিএসইর চেয়ারম্যান

ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) চেয়ারম্যান ড. হাফিজ মোহাম্মদ হাসান বাবু বলেছেন, ক্যাপিটাল গেইনের ওপর কর আরোপ করলে তা বিনিয়োগকারীদের জন্য...

সাউথইস্ট সাউথইস্ট
পুঁজিবাজার7 hours ago

গ্লোবাল হেভি কেমিক্যালসের ক্রেডিট রেটিং সম্পন্ন

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি গ্লোবাল হেভি কেমিক্যালস লিমিটেডের ক্রেডিট রেটিং সম্পন্ন করা হয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা...

সাউথইস্ট সাউথইস্ট
পুঁজিবাজার7 hours ago

শেয়ার কিনবেন প্রাইম ব্যাংকের মনোনীত পরিচালক

পুঁজিবাজারে ব্যাংক খাতে তালিকাভুক্ত প্রাইম ব্যাংক পিএলসির মনোনীত পরিচালক শেয়ার ক্রয়ের ঘোষণা দিয়েছেন। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য...

সাউথইস্ট সাউথইস্ট
পুঁজিবাজার8 hours ago

আসন্ন বাজেটে পুঁজিবাজারের জন্য ডিএসইর ৫ প্রস্তাব

পুঁজিবাজারের স্থিতিশীলতা বজায় রাখতে এবং বিনিয়োগকারীদের সুবিধার্থে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) পক্ষ থেকে আসন্ন ২০২৪-২০২৫ অর্থবছরের জাতীয় বাজেটে ৫টি প্রস্তাবনা...

সাউথইস্ট সাউথইস্ট
পুঁজিবাজার9 hours ago

ব্যাংক খাতের দুই কোম্পানি স্পট মার্কেটে যাচ্ছে আগামীকাল

পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংক খাতের দুই কোম্পানি রেকর্ড ডেটের আগে আগামীকাল বুধবার (২৯ মে) স্পট মার্কেটে যাচ্ছে । ঢাকা স্টক এক্সচেঞ্জ...

সাউথইস্ট সাউথইস্ট
পুঁজিবাজার9 hours ago

দেড় ঘণ্টায় ২৮০ কোম্পানির দরবৃদ্ধি, সূচক বাড়লো ৫৪ পয়েন্ট

সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উর্ধ্বমূখী প্রবণতায় চলছে লেনদেন। এদিন লেনদেন শুরুর প্রথম দেড়...

সাউথইস্ট সাউথইস্ট
পুঁজিবাজার10 hours ago

ইস্টল্যান্ড ইন্স্যুরেন্সের নগদ লভ্যাংশ বিতরণ

পুঁজিবাজারে তালিকাভুক্ত ইস্টল্যান্ড ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড গত ৩১ ডিসেম্বর,২০২৩ সমাপ্ত হিসাববছরে জন্য ঘোষিত নগদ লভ্যাংশ বিনিয়োগকারীদের কাছে পাঠিয়েছে। ঢাকা স্টক...

সাউথইস্ট সাউথইস্ট
পুঁজিবাজার11 hours ago

পুঁজিবাজারে স্ত্রী-মেয়েসহ বেনজীরের সব হিসাব ফ্রিজের নির্দেশ

পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ, তার স্ত্রী জিশান মির্জা ও ছোট মেয়ে তাহসিন রাইসা বিনতে বেনজীরের পুঁজিবাজারের সব হিসাব...

সাউথইস্ট সাউথইস্ট
পুঁজিবাজার11 hours ago

রূপালী ব্যাংকের পর্ষদ সভার তারিখ ঘোষণা

পুঁজিবাজারে তালিকাভুক্ত রূপালী ব্যাংক পিএলসি পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে। আগামী ৩০ মে বিকাল ৩ টায় কোম্পানিটির পর্ষদ সভা অনুষ্ঠিত...

সাউথইস্ট সাউথইস্ট
পুঁজিবাজার11 hours ago

এবি ব্যাংকের বোনাস লভ্যাংশে বিএসইসির সম্মতি

পুঁজিবাজারে তালিকাভুক্ত এবি ব্যাংক পিএলসির ঘোষিত ০২ শতাংশ বোনাস লভ্যাংশে সম্মাত দিয়েছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।...

সাউথইস্ট সাউথইস্ট
পুঁজিবাজার22 hours ago

শাহজিবাজার পাওয়ার বিদ্যুৎকেন্দ্রের মেয়াদ বাড়লো ৫ বছর

পুঁজিবাজারে তালিকাভুক্ত শাহজিবাজার পাওয়ার কোম্পানির রেন্টাল বিদ্যুৎকেন্দ্রের মেয়াদ ৫ বছর বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে সরকার। সেইসঙ্গে বিদ্যুৎ বিভাগের ৫টি প্রকল্পে অতিরিক্ত...

Advertisement

ফেসবুকে অর্থসংবাদ

সাউথইস্ট
জাতীয়16 seconds ago

ঈদে গাড়ি ভাড়া বাড়ানো হবে না: আসাদুজ্জামান

সাউথইস্ট
আন্তর্জাতিক17 mins ago

তাপদাহে পুড়ছে পাকিস্তান, তাপমাত্রা ছাড়াল ৫২ ডিগ্রি

সাউথইস্ট
খেলাধুলা23 mins ago

যুক্তরাষ্ট্রের সঙ্গে বাংলাদেশের প্রস্তুতি ম্যাচ বাতিল

সাউথইস্ট
আবহাওয়া39 mins ago

সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত জারি

সাউথইস্ট
জাতীয়53 mins ago

সংসদ সচিবালয় কমিশনের ৩৫তম বৈঠক

সাউথইস্ট
জাতীয়1 hour ago

এমপি আনারের ‘দেহাংশ’ সেপটিক ট্যাংক থেকে উদ্ধার

সাউথইস্ট
জাতীয়1 hour ago

বাজেটে মূল্যস্ফীতি রোধে সর্বোচ্চ গুরুত্ব দেয়া হবে: অর্থ প্রতিমন্ত্রী

সাউথইস্ট
জাতীয়1 hour ago

রাজধানীর খালের পাড়ে সিসি ক্যামেরা বসানো হবে: আতিকুল

সাউথইস্ট
আন্তর্জাতিক2 hours ago

ফিলিস্তিনকে স্বীকৃতি দিল ইউরোপের তিন দেশ

সাউথইস্ট
আইন-আদালত2 hours ago

বেসিক ব্যাংকের বাচ্চুসহ ৬ জনের নামে চার্জশিট

সাউথইস্ট
পুঁজিবাজার2 hours ago

সাউথইস্ট ব্যাংকের বোনাস লভ্যাংশে বিএসইসির সম্মতি

সাউথইস্ট
জাতীয়2 hours ago

সাবেক আইজিপি বেনজীরকে দুদকে তলব

সাউথইস্ট
জাতীয়2 hours ago

এখনো বিদ্যুৎবিচ্ছিন্ন সোয়া কোটি গ্রাহক

সাউথইস্ট
স্বাস্থ্য2 hours ago

আরও ৩১ জনের করোনা শনাক্ত

সাউথইস্ট
জাতীয়3 hours ago

বাংলাদেশে ব্যবসা করতে চায় অ্যামাজন-বোয়িং: বাণিজ্য প্রতিমন্ত্রী

সাউথইস্ট
সারাদেশ3 hours ago

সুন্দরবনে রিমালের তাণ্ডবে প্রাণ হারালো ৩০ হরিণ

সাউথইস্ট
জাতীয়3 hours ago

প্রাথমিকে সহকারী শিক্ষক নিয়োগের পরীক্ষা স্থগিত

সাউথইস্ট
ক্যাম্পাস টু ক্যারিয়ার3 hours ago

ইবিতে দক্ষতা বৃদ্ধিতে শুদ্ধাচারের ভূমিকা শীর্ষক কর্মশালা

সাউথইস্ট
কর্পোরেট সংবাদ3 hours ago

কিস্তিতে ওয়ালটন ফ্রিজ কিনে মিলিয়নিয়ার ডেমরার হালিমা

সাউথইস্ট
সারাদেশ4 hours ago

বান্দরবানে সেতু দেবে রুমা-থানচি সড়কে যান চলাচল বন্ধ

সাউথইস্ট
খেলাধুলা4 hours ago

বিশ্বকাপ প্রস্তুতি ম্যাচে আজ মুখোমুখি বাংলাদেশ-যুক্তরাষ্ট্র

সাউথইস্ট
জাতীয়4 hours ago

ঘূর্ণিঝড় রিমালে ক্ষতিগ্রস্তদের পাশে র‌্যাব

সাউথইস্ট
জাতীয়4 hours ago

ইন্টারন্যাশনাল টেলি অ্যাওয়ার্ড জিতলো সিসিমপুর

সাউথইস্ট
রাজনীতি4 hours ago

শেখ হাসিনা বিশ্বে সৎ প্রধানমন্ত্রী হিসেবে পরিচিত: কাদের

সাউথইস্ট
জাতীয়4 hours ago

কোটি টাকার নতুন গাড়ি পাচ্ছেন ডিসি-ইউএনওরা

২০১৮ সাল থেকে ২০২৩

অর্থসংবাদ আর্কাইভ

তারিখ অনুযায়ী সংবাদ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১