Connect with us

সারাদেশ

হিটস্ট্রোকে সারাদেশে ৭ মৃত্যু

Published

on

ব্লকে

দেশে প্রতিদিনই ভাঙছে সর্বোচ্চ তাপমাত্রার রেকর্ড। দুর্বিষহ গরমে অসুস্থ হয়ে পড়ছেন সাধারণ মানুষ। বন্ধ ঘোষণা করা হয়েছে সব ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান। তীব্র গরমে হাঁসফাঁস অবস্থার মধ্যেই সারাদেশে হিটস্ট্রোকে ২৪ ঘণ্টায় এখন পর্যন্ত মোট ৭জন মারা গেছেন। এর মধ্যে দিনাজপুরের ফুলবাড়ীতে দু’জন, মেহেরপুরে একজন, নরসিংদীর মাধবদীতে একজন, শরীয়তপুরে একজন, ঝালকাঠি ও সিলেটে একজন করে রয়েছেন।

রোববার (২১ এপ্রিল) বিভিন্ন সময় তাদের মৃত্যু হয়। সংশ্লিষ্ট সূত্রে হিটস্ট্রোকে সারাদেশে মৃত্যুর এসব তথ্য নিশ্চিত হওয়া গেছে।

দিনাজপুর

সারাদেশে বয়ে যাচ্ছে তাপপ্রবাহ। আর এই তাপপ্রবাহে দিনাজপুরের ফুলবাড়ীতে হিটস্ট্রোকে দুজন মারা গেছেন। তারা হলেন- পৌর এলাকার চকসাবাজপুর গ্রামের মৃত মোশারফ হোসেনের ছেলে সাবেক পৌর কাউন্সিলর মোতাহার আলী (৫৮) এবং অপরজন যশোর কোতোয়ালি থানা এলাকার রাজারহাট গ্রামের ট্রাকচালক বিল্লাল হোসেন (৫২)।

হিটস্ট্রোকে দুজনের মৃত্যুর বিষয়টি রোববার (২১ এপ্রিল) দুপুরে নিশ্চিত করেছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মশিউর রহমান।

মেহেরপুর

মেহেরপুরের গাংনীতে হিটস্ট্রোকে শিল্পী খাতুন (৪৫) নামের এক গৃহবধূর মৃত্যু হয়েছে। রোববার (২১ এপ্রিল) সকাল ৮টায় উপজেলার ষোলটাকা ইউনিয়নের রুয়েরকান্দি গ্রামে এ ঘটনা ঘটে। শিল্পী খাতুন রুয়েরকান্দি গ্রামের আবু তাহেরের স্ত্রী এবং পার্শ্ববর্তী আমতৈল গ্রামের বিল্লাল মালিথার মেয়ে।

মেহেরপুর জেলা প্রশাসক শামীম হাসান বলেন, শিল্পী খাতুনের মৃত্যু হিটস্ট্রোকে হয়েছে কিনা সেটা নিশ্চিত করতে ইউএনও এবং স্বাস্থ্য কর্মকর্তাকে নির্দেশ দেওয়া হয়েছে। তবে জেলায় দেশের সর্বোচ্চ তাপমাত্রা বইছে। তীব্র গরমে অতি প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে বের না হতে এবং নিজেকে সুস্থ রাখার নির্দেশনা দিয়ে মাইকিং করা হয়েছে।

নরসিংদী

নরসিংদীর মাধবদীতে হিটস্ট্রোকে আক্রান্ত হয়ে এক যুবকের মৃত্যু হয়েছে। রোববার (২১ এপ্রিল) দুপুরে নরসিংদী সদর হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়। নিহত সাফকাত জামিল ইবান (৩২) সদর উপজেলার মাধবদী থানার ভগীরথপুর এলাকার মৃত জাকারিয়া জামিলের ছেলে এবং শেখেরচর বাজারের কাপড় ব্যবসায়ী ছিলেন।

নরসিংদী সদর হাসপাতালের আবাসিক মেডিকলে অফিসার (আরএমও) ডা. মাহমুদুল কবির বাশার বলেন, পরিবারের পক্ষ থেকে জানানো হয় প্রচণ্ড রোদের মাঝে চলাফেরা এবং প্রচুর ঘামের ফলেই অজ্ঞান হয়ে যান ইবান। তাকে হাসপাতালে নিয়ে আসার আগেই তার মৃত্যু হয়। পরিবারের দেওয়া তথ্যের ভিত্তিতে প্রাথমিকভাবে তার মৃত্যু হিটস্ট্রোকে হয়েছে বলে মনে হচ্ছে।

শরীয়তপুর

শরীয়তপুরে অতিরিক্ত গরমে হিটস্ট্রোকে আক্রান্ত হয়ে হারুন চৌকিদার (৪৩) নামে এক অটোরিকশা চালকের মৃত্যুর খবর পাওয়া গেছে। রোববার (২১ এপ্রিল) দুপুরে জেলা পরিষদের সামনে এ ঘটনা ঘটে। নিহত হারুন চৌকিদার নড়িয়া উপজেলার মোক্তারেরচর ইউনিয়নের নয়ন মাদবরকান্দি এলাকার আলী হোসেন চৌকিদারের ছেলে।

এ বিষয়ে সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. সাবিকুন নাহার বলেন, স্বজনদের কাছ থেকে জানতে পারি অতিরিক্ত গরমে কাজ করার ফলে হঠাৎ অসুস্থ হয়ে যান হারুন নামের ওই ব্যক্তি। রোগীর স্বজনরা তাকে অ্যাম্বুলেন্সে করে সদর হাসপাতালে সামনে নিয়ে আসলে, আমি অ্যাম্বুলেন্সে গিয়ে তাকে দেখি। হাসপাতালে নিয়ে আসার আগেই তার মৃত্যু হয়েছে। অতিরিক্ত গরমে কাজ করার ফলে হিটস্ট্রোকে তার মৃত্যু হয়েছে।

ঝালকাঠি

ঝালকাঠির কাঠালিয়া উপজেলার কাঠালিয়া সদর ইউনিয়নের পশ্চিম আউরা গ্রামে মো. আফজাল তালুকদার (৪৫) নামের এক যুবক হিটস্ট্রোকে মারা গেছেন।

রোববার (২১ এপ্রিল) আফজালের মৃত্যুর বিষয়টি হিটস্ট্রোকে হয়েছে বলে নিশ্চিত করেছেন স্থানীয় পল্লী চিকিৎসক দিলীপ চন্দ্র হাওলাদার।

সিলেট

সিলেটের দক্ষিণ সুরমায় হিটস্ট্রোকে এক রিকশাচালকের মৃত্যু হয়েছে। রোববার (২১ এপ্রিল) দুপুরে দক্ষিণ সুরমা পুলিশ বক্সের সামনে এ ঘটনা ঘটে। নিহত রিকশাচালকের পরিচয় এখন পর্যন্ত নিশ্চিত হওয়া যায়নি।

দক্ষিণ সুরমা থানার ওসি ইয়ারদৌস হাসান গণমাধ্যমকে জানান, দুপুর ১২টার দিকে এক অজ্ঞাত পরিচয়ের রিকশাচালক দক্ষিণ সুরমা পুলিশ বক্সের সামনে অজ্ঞান হয়ে পড়েন। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান। এ সময় কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এ দিকে সারাদেশে হিটস্ট্রোকে মৃত্যুর বিষয় নিয়ে বাংলাদেশ ইনস্টিটিউট অব হেলথ সায়েন্সেসের সাবেক উপাচার্য অধ্যাপক ডা. লিয়াকত আলী বলেন, ঝড়, বন্যার মতো হিট অ্যালার্টকে আমরা এখনো তেমনভাবে দুর্যোগ হিসেবে চিহ্নিত করতে পারিনি। হিট অ্যালার্ট যে স্বাস্থ্যের জন্য বড় দুর্যোগ, তা আমাদের উপলব্ধি করার সময় এসেছে।

ডা. লিয়াকত আলী আরও বলেন, শুধু হিট অ্যালার্ট ঘোষণা করেই দায়িত্ব শেষ করলে হবে না, তীব্র গরমকে দুর্যোগ হিসেবে চিহ্নিত করে শ্রমজীবী মানুষের পাশে সাহায্যের হাত বাড়িয়ে দিতে হবে।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সারাদেশ

সুন্দরবনে রিমালের তাণ্ডবে প্রাণ হারালো ৩০ হরিণ

Published

on

ব্লকে

ঘূর্ণিঝড় রিমালের তাণ্ডবে সুন্দরবনে প্রাণ হারিয়েছে অন্তত ৩০টি হরিণ। এছাড়া আরও ১৫ হরিণকে আহত অবস্থায় উদ্ধার করা হয়েছে। বনজুড়ে এখনও উদ্ধার ও অনুসন্ধান তৎপরতা চলছে, তাতে মৃত হরিণের সংখ্যা আরও বাড়তে পারে।

মঙ্গলবার (২৮ মে) সকাল থেকে দুপুর পর্যন্ত তল্লাশি চালিয়ে মৃত হরিণগুলো উদ্ধার করে বনবিভাগ।

জানা যায়, জলোচ্ছ্বাসে টানা প্রায় ৩০ ঘণ্টা ধরে পানিতে নিমজ্জিত ছিল সুন্দরবন। এতে বন্য প্রাণী ও বনজীবীদের জন্য করা অন্তত ৮০টি মিঠাপানির পুকুরে ঢুকে পড়েছে লোনাপানি। ঘূর্ণিঝড় রেমালের তাণ্ডবে বনের অভ্যন্তরে ২৫টি টহল ফাঁড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে।

খুলনাঞ্চলের বন সংরক্ষক (সিএফ) মিহির কুমার দো এ তথ্য নিশ্চিত করে বলেন, রোববার বিকেল থেকে একটানা ২০ ঘণ্টা ঘূর্ণিঝড় রেমালের তাণ্ডব ও জলোচ্ছ্বাসে সুন্দরবনের প্রাণপ্রকৃতির ব্যাপক ক্ষতি হয়েছে। গাছপালার ক্ষয়ক্ষতির পাশাপাশি বন বিভাগের বিভিন্ন বন অফিসসহ টহল বোট, টিনের চালা, জানালা-দরজা, সোলার প্যানেল ও অবকাঠামোর ব্যাপক ক্ষতি হয়েছে। এ সময় জলোচ্ছ্বাসের কবলে পড়ে কটকা অভয়ারণ্যে অফিস ঘাটের জেটি বঙ্গোপসাগরের গর্ভে বিলীন হয়ে গেছে। দুবলা, কটকা, কোচিখালি, বগিসহ বিভিন্ন বন অফিসসহ ২৫টি টহল ফাঁড়ির রান্নাঘরসহ অবকাঠামোর টিনের চালা উড়িয়ে নিয়ে গেছে।

তিনি বলেন, এ পর্যন্ত বনের শুধু কটকা এলাকা থেকে ৩০টি মৃত হরিণ উদ্ধার করেছে বনবিভাগ। মৃত বন্যপ্রাণীর সন্ধানে বন জুড়ে বনরক্ষীদের তল্লাশি চলছে। তল্লাশিতে আরও মৃত বন্যপ্রাণী উদ্ধারের সম্ভাবনা রয়েছে।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

সারাদেশ

বান্দরবানে সেতু দেবে রুমা-থানচি সড়কে যান চলাচল বন্ধ

Published

on

ব্লকে

ভারী বৃষ্টির কারণে বেইলি বেইলি সেতুর গাইড ওয়াল দেবে গিয়ে বান্দরবান জেলা সদরের সঙ্গে চিম্বুক পাহাড়, রুমা ও থানচি উপজেলার সড়ক যোগাযোগ বন্ধ হয়ে গেছে।

মঙ্গলবার সকালে বান্দরবান থেকে আনুমানিক ছয় কিলোমিটার দূরে রুমা-থানচি সড়কে ফারুক পাড়া এলাকায় এ ঘটনা ঘটে বলে মিলনছড়ি পুলিশ ক্যাম্পের ইনচার্জ রবিন্দু চাকমা জানান।

তিনি বলেন, ভারি বৃষ্টির কারণে মিলনছড়ি ক্যাম্প ও লাইমী পাড়ার মাঝামাঝি বেইলি ব্রিজের দক্ষিণ পাশের একাংশ দেবে যাওয়ায় ভারি যানবাহন চলাচল বন্ধ রাখা হয়েছে। উভয় দিকে অনেক গাড়ি আটকে পড়েছে।

থানচি বাস মালিক সমিতির লাইন ম্যান সাহাব উদ্দীন বলেন, ওই ব্রিজের গাইড ওয়াল ভেঙে গিয়ে এক পাশ দেবে যাওয়ায় যানবাহন চলাচলে অনুপযোগী হয়ে পড়েছে। ফলে দুর্ঘটনা এড়াতে রুমা-থানচিতে সব প্রকার যানবাহন চলাচল বন্ধ রাখা হয়েছে।

জানা যায়, দেবে যাওয়া পুরোনো বেইলি সেতু মেরামতের কাজ শেষ করতে পাঁচ-ছয় দিন সময় লাগতে পারে। এ সময়ে সেতুর দুই পাশ থেকে বাস চালু করা হতে পারে।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

সারাদেশ

চাঁদপুর নৌরুটে লঞ্চ চলাচল স্বাভাবিক

Published

on

ব্লকে

ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে ৬০ ঘণ্টা পর চাঁদপুর নদী বন্দর থেকে লঞ্চসহ সব ধরনের নৌযান চলাচল স্বাভাবিক হয়েছে। মঙ্গলবার (২৮ মে) দুপুর ১টার দিকে নৌযান চলাচল স্বাভাবিক হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন বিআইডব্লিউটিএ চাঁদপুরের উপ-পরিচালক বশির আলী খান।

এর আগে রবিবার ( ২৬ মে) সকাল ৬টা থেকে বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে নৌ-দুর্ঘটনা এড়াতে সব ধরনের নৌযান চলাচল বন্ধ ঘোষণা করে বিআইডব্লিউটিসি কর্তৃপক্ষ।

বিআইডব্লিউটিএ চাঁদপুরের উপ-পরিচালক বশির আলী খান বলেন, ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে পদ্মা মেঘনা নদী উত্তাল ছিল। যার কারণে সব ধরনের নৌযান চলাচল বন্ধ রাখা হয়। পরিস্থিতি স্বাভাবিক হলে প্রায় ৬০ ঘণ্টা পর আজ দুপুর ১টা থেকে লঞ্চ চলাচল স্বাভাবিক করা হয়েছে।

চাঁদপুর জেলা আবহাওয়া বিষয়ক কর্মকর্তা শাহ মো. শোয়াইব জানান, ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে গত ২৪ ঘণ্টায় চাঁদপুরে সর্বোচ্চ ২৫৭ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে ।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

সারাদেশ

বুধবার গ্যাস থাকবে না যেসব এলাকায়

Published

on

ব্লকে

গ্যাস পাইপলাইন মেরামত ও স্থানান্তর কাজের জন্য বুধবার (২৯ মে) নারায়ণগঞ্জ জেলার বেশ কিছু এলাকায় সব শ্রেণির গ্যাস সরবরাহ ১০ ঘণ্টা বন্ধ থাকবে।

মঙ্গলবার (২৮ মে) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি।

এতে বলা হয়, গ্যাস পাইপলাইন মেরামত বা প্রতিস্থাপন কাজের জন্য বুধবার সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত মোট ১০ ঘণ্টা পঞ্চবটি, পঞ্চবটি বিসিক, ভোলাইল, ইসদাইর, কাশিপুর, গোগনপুর, চর সৈয়দপুর, মুক্তারপুর ও তার কাছাকাছি এলাকার সব শ্রেণির গ্রাহকের গ্যাস সরবরাহ বন্ধ থাকবে।

এ ছাড়া, আশেপাশের এলাকায় গ্যাসের স্বল্পচাপ বিরাজ করতে পারে বলেও জানানো হয়েছে ওই বিজ্ঞপ্তিতে।

গ্রাহকদের সাময়িক অসুবিধার জন্য আন্তরিকভাবে দুঃখও প্রকাশ করেছে তিতাস গ্যাস কর্তৃপক্ষ।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

সারাদেশ

ঘূর্ণিঝড় রেমালে সারাদেশে নিহত বেড়ে ১২

Published

on

ব্লকে

ঘূর্ণিঝড় রেমালের তাণ্ডবে ছয় জেলায় এখন পর্যন্ত ১২ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। নিহতদের মধ্যে রোববার (২৬ মে) দুইজন এবং সোমবার আটজনের মৃত্যু হয়েছে।

এরমধ্যে পটুয়াখালী, ভোলা ও বরিশালে তিনজন করে এবং সাতক্ষীরা, চট্টগ্রাম ও কুমিল্লায় একজন করে রয়েছে।

তথ্যমতে, রোববার সন্ধ্যায় সাতক্ষীরার শ্যামনগর উপজেলায় আশ্রয়কেন্দ্রে যাওয়ার পথে শওকত মোড়ল নামে এক বৃদ্ধ মারা যান। একইদিন বিকেলে পটুয়াখালীর কলাপাড়া উপজেলায় ঘূর্ণিঝডড়ের প্রভাবে প্লা‌বিত এলাকা থেকে বোনকে রক্ষা করতে গিয়ে মো. শরীফুল ইসলাম নামে একজনের মৃত্যু হয়।

এ ছাড়া সোমবার (২৭ মে) ভোরে বরিশাল নগরীর রূপাতলী এলাকায় বহুতল ভবনের দেয়াল ধসে ২ জনের মৃত্যু হয়। নিহতরা হলেন লোকমান ও মোকছেদুল।

ভোলায় ঝোড়ো বাতাসে টিনের ঘর ভেঙে চাপা পড়ে মনেজা খাতুন নামে এক নারী মারা যান। তিনি লালমোহন উপজেলার চর উমেদ গ্রামের বাসিন্দা আব্দুল কাদেরের স্ত্রী। একই জেলার দৌলতখানে গাছ ভেঙে চাপা পড়ে মাইশা (৪) নামে এক শিশুর মৃত্যু হয়। মাইশা দৌলতখান পৌরসভার ২ নম্বর ওয়ার্ডের মো. ম‌নির হোসেনের মেয়ে।

চট্টগ্রাম নগরীর বায়েজিদ থানার টেক্সটাইল এলাকায় দেয়াল চাপায় সাইফুল ইসলাম হৃদয় নামে এক পথচারী মারা যান।

পটুয়াখালীতে ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে তিনজন মারা গেছেন। এর মধ্যে জেলার দুমকী উপজেলায় গাছচাপায় জয়নাল হাওলাদার নামে (৭০) এক বৃদ্ধ মারা যান। তিনি উপজেলার পাঙ্গা‌শিয়া ইউ‌নিয়নের ৯ নম্বর ওয়ার্ড নলদোয়া‌নি স্লুইসগেট এলাকার বাসিন্দা। জেলার বাউফলে উপজেলা পরিষদ গেটের সামনে একটি অফিস ভেঙে চাপা পড়ে মো. আব্দুল করিম (৬০) নামের এক পথচারীর মৃত্যু হয়।

এদিকে, ঘূর্ণিঝড় রেমাল দুর্বল হয়ে গভীর নিম্নচাপে পরিণত হয়েছে। তবে, এর আগেই ঘূর্ণিঝড়টি তাণ্ডবে বহু ঘরবাড়ি ও দোকানপাট তছনছ হয়ে গেছে। বহু এলাকা বিদ্যুৎবিচ্ছিন্ন হয়ে পড়েছে।

এ ছাড়া দেশের বিভিন্ন জেলার নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। জলোচ্ছ্বাসে ভেসে গেছে গবাদি পশু, মাছের ঘের ও ফসলি ক্ষেত। বিভিন্ন এলাকায় সড়কে গাছ পড়ে যোগাযোগ বন্ধ হয়েছে।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

শেয়ারবাজারের সর্বশেষ

ব্লকে ব্লকে
পুঁজিবাজার2 hours ago

ব্লকে ৪১ কোটি টাকার লেনদেন

সপ্তাহের তৃতীয় কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্লকে ৩৮টি কোম্পানির মোট ৪১ কোটি ৩৪ লাখ ১০ হাজার টাকার শেয়ার লেনদেন...

ব্লকে ব্লকে
পুঁজিবাজার2 hours ago

ক্যাপিটেকের মিউচুয়াল ফান্ডে বিনিয়োগ করবে ইউসিবি

পুঁজিবাজারে ব্যাংক খাতে তালিকাভুক্ত কোম্পানি ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক (ইউসিবি) পিএলসি সম্পদ ব্যবস্থাপনা প্রতিষ্ঠান ক্যাপিটেক অ্যাসেট ম্যানেজমেন্ট লিমিটেডের একটি মিউচুয়াল ফান্ডে...

ব্লকে ব্লকে
পুঁজিবাজার3 hours ago

হামি ইন্ডাস্ট্রিজের পর্ষদ সভার তারিখ ঘোষণা

পুঁজিবাজারে তালিকাভুক্ত হামি ইন্ডাস্ট্রিজ পিএলসির (পূর্বের নাম ইমাম বাটন) পর্ষদ সভার তারিখ ঘোষণা করা হয়েছে। আগামী ৩০ মে, বিকাল ৩টায়...

Agrani Insurance Agrani Insurance
পুঁজিবাজার3 hours ago

অগ্রণী ইন্স্যুরেন্সের এজিএমের তারিখ নির্ধারণ

পুঁজিবাজারে তালিকাভুক্ত অগ্রণী ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের বার্ষিক সাধারণ সভার (এজিএম) তারিখ নির্ধারণ করা হয়েছে। কোম্পানিটির ২৪তম এজিএম আগামী ২৭ জুন...

mutual mutual
পুঁজিবাজার4 hours ago

শীর্ষ গেইনারের দশে সাত মিউচুয়াল ফান্ড

সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৪ প্রতিষ্ঠানের মধ্যে ৯২টির শেয়ার ও ইউনিটদর...

ব্লকে ব্লকে
পুঁজিবাজার4 hours ago

ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্সের সর্বোচ্চ দরপতন

সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৪টি কোম্পানির মধ্যে ২৬৫ কোম্পানির শেয়ারদর কমেছে।...

ব্লকে ব্লকে
পুঁজিবাজার4 hours ago

লেনদেনের শীর্ষে আইএফআইসি ব্যাংক

সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৩৯৪টি কোম্পানির শেয়ার ও ইউনিট হাতবদল হয়েছে। এদিন লেনদেনের শীর্ষে...

ব্লকে ব্লকে
পুঁজিবাজার4 hours ago

ডিএসইতে সূচক-লেনদেন কমেছে

সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সব মূল্যসূচকের নেতিবাচক প্রবণতায় লেনদেন শেষ হয়েছে। একই সঙ্গে টাকার...

ব্লকে ব্লকে
পুঁজিবাজার4 hours ago

ক্যাপিটাল গেইনে করারোপ বিনিয়োগকারীদের বোঝা হয়ে দাঁড়াবে: ডিএসইর চেয়ারম্যান

ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) চেয়ারম্যান ড. হাফিজ মোহাম্মদ হাসান বাবু বলেছেন, ক্যাপিটাল গেইনের ওপর কর আরোপ করলে তা বিনিয়োগকারীদের জন্য...

ব্লকে ব্লকে
পুঁজিবাজার5 hours ago

গ্লোবাল হেভি কেমিক্যালসের ক্রেডিট রেটিং সম্পন্ন

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি গ্লোবাল হেভি কেমিক্যালস লিমিটেডের ক্রেডিট রেটিং সম্পন্ন করা হয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা...

ব্লকে ব্লকে
পুঁজিবাজার5 hours ago

শেয়ার কিনবেন প্রাইম ব্যাংকের মনোনীত পরিচালক

পুঁজিবাজারে ব্যাংক খাতে তালিকাভুক্ত প্রাইম ব্যাংক পিএলসির মনোনীত পরিচালক শেয়ার ক্রয়ের ঘোষণা দিয়েছেন। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য...

ব্লকে ব্লকে
পুঁজিবাজার6 hours ago

আসন্ন বাজেটে পুঁজিবাজারের জন্য ডিএসইর ৫ প্রস্তাব

পুঁজিবাজারের স্থিতিশীলতা বজায় রাখতে এবং বিনিয়োগকারীদের সুবিধার্থে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) পক্ষ থেকে আসন্ন ২০২৪-২০২৫ অর্থবছরের জাতীয় বাজেটে ৫টি প্রস্তাবনা...

ব্লকে ব্লকে
পুঁজিবাজার7 hours ago

ব্যাংক খাতের দুই কোম্পানি স্পট মার্কেটে যাচ্ছে আগামীকাল

পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংক খাতের দুই কোম্পানি রেকর্ড ডেটের আগে আগামীকাল বুধবার (২৯ মে) স্পট মার্কেটে যাচ্ছে । ঢাকা স্টক এক্সচেঞ্জ...

ব্লকে ব্লকে
পুঁজিবাজার7 hours ago

দেড় ঘণ্টায় ২৮০ কোম্পানির দরবৃদ্ধি, সূচক বাড়লো ৫৪ পয়েন্ট

সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উর্ধ্বমূখী প্রবণতায় চলছে লেনদেন। এদিন লেনদেন শুরুর প্রথম দেড়...

ব্লকে ব্লকে
পুঁজিবাজার7 hours ago

ইস্টল্যান্ড ইন্স্যুরেন্সের নগদ লভ্যাংশ বিতরণ

পুঁজিবাজারে তালিকাভুক্ত ইস্টল্যান্ড ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড গত ৩১ ডিসেম্বর,২০২৩ সমাপ্ত হিসাববছরে জন্য ঘোষিত নগদ লভ্যাংশ বিনিয়োগকারীদের কাছে পাঠিয়েছে। ঢাকা স্টক...

ব্লকে ব্লকে
পুঁজিবাজার8 hours ago

পুঁজিবাজারে স্ত্রী-মেয়েসহ বেনজীরের সব হিসাব ফ্রিজের নির্দেশ

পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ, তার স্ত্রী জিশান মির্জা ও ছোট মেয়ে তাহসিন রাইসা বিনতে বেনজীরের পুঁজিবাজারের সব হিসাব...

ব্লকে ব্লকে
পুঁজিবাজার9 hours ago

রূপালী ব্যাংকের পর্ষদ সভার তারিখ ঘোষণা

পুঁজিবাজারে তালিকাভুক্ত রূপালী ব্যাংক পিএলসি পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে। আগামী ৩০ মে বিকাল ৩ টায় কোম্পানিটির পর্ষদ সভা অনুষ্ঠিত...

ব্লকে ব্লকে
পুঁজিবাজার9 hours ago

এবি ব্যাংকের বোনাস লভ্যাংশে বিএসইসির সম্মতি

পুঁজিবাজারে তালিকাভুক্ত এবি ব্যাংক পিএলসির ঘোষিত ০২ শতাংশ বোনাস লভ্যাংশে সম্মাত দিয়েছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।...

ব্লকে ব্লকে
পুঁজিবাজার20 hours ago

শাহজিবাজার পাওয়ার বিদ্যুৎকেন্দ্রের মেয়াদ বাড়লো ৫ বছর

পুঁজিবাজারে তালিকাভুক্ত শাহজিবাজার পাওয়ার কোম্পানির রেন্টাল বিদ্যুৎকেন্দ্রের মেয়াদ ৫ বছর বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে সরকার। সেইসঙ্গে বিদ্যুৎ বিভাগের ৫টি প্রকল্পে অতিরিক্ত...

ব্লকে ব্লকে
পুঁজিবাজার1 day ago

পুঁজিবাজার থেকে ঋণ বিতরণের কাজ চলছে: সালমান এফ রহমান

দেশের পুঁজিবাজার থেকে ঋণ বিতরণ নিয়ে কাজ চলছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান। তিনি...

Advertisement

ফেসবুকে অর্থসংবাদ

ব্লকে
জাতীয়3 mins ago

সাবেক আইজিপি বেনজীরকে দুদকে তলব

ব্লকে
জাতীয়10 mins ago

এখনো বিদ্যুৎবিচ্ছিন্ন সোয়া কোটি গ্রাহক

ব্লকে
স্বাস্থ্য12 mins ago

আরও ৩১ জনের করোনা শনাক্ত

ব্লকে
জাতীয়25 mins ago

বাংলাদেশে ব্যবসা করতে চায় অ্যামাজন-বোয়িং: বাণিজ্য প্রতিমন্ত্রী

ব্লকে
সারাদেশ32 mins ago

সুন্দরবনে রিমালের তাণ্ডবে প্রাণ হারালো ৩০ হরিণ

ব্লকে
জাতীয়56 mins ago

প্রাথমিকে সহকারী শিক্ষক নিয়োগের পরীক্ষা স্থগিত

ব্লকে
ক্যাম্পাস টু ক্যারিয়ার1 hour ago

ইবিতে দক্ষতা বৃদ্ধিতে শুদ্ধাচারের ভূমিকা শীর্ষক কর্মশালা

ব্লকে
কর্পোরেট সংবাদ1 hour ago

কিস্তিতে ওয়ালটন ফ্রিজ কিনে মিলিয়নিয়ার ডেমরার হালিমা

ব্লকে
সারাদেশ2 hours ago

বান্দরবানে সেতু দেবে রুমা-থানচি সড়কে যান চলাচল বন্ধ

ব্লকে
খেলাধুলা2 hours ago

বিশ্বকাপ প্রস্তুতি ম্যাচে আজ মুখোমুখি বাংলাদেশ-যুক্তরাষ্ট্র

ব্লকে
জাতীয়2 hours ago

ঘূর্ণিঝড় রিমালে ক্ষতিগ্রস্তদের পাশে র‌্যাব

ব্লকে
জাতীয়2 hours ago

ইন্টারন্যাশনাল টেলি অ্যাওয়ার্ড জিতলো সিসিমপুর

ব্লকে
রাজনীতি2 hours ago

শেখ হাসিনা বিশ্বে সৎ প্রধানমন্ত্রী হিসেবে পরিচিত: কাদের

ব্লকে
জাতীয়2 hours ago

কোটি টাকার নতুন গাড়ি পাচ্ছেন ডিসি-ইউএনওরা

ব্লকে
জাতীয়2 hours ago

সরকারি চাকরিতে ৩ লাখ ৭০ হাজার পদ ফাঁকা

ব্লকে
সারাদেশ2 hours ago

চাঁদপুর নৌরুটে লঞ্চ চলাচল স্বাভাবিক

ব্লকে
সারাদেশ2 hours ago

বুধবার গ্যাস থাকবে না যেসব এলাকায়

ব্লকে
ক্যাম্পাস টু ক্যারিয়ার2 hours ago

গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়ে ভর্তি আবেদনের সময় বাড়লো

ব্লকে
পুঁজিবাজার2 hours ago

ব্লকে ৪১ কোটি টাকার লেনদেন

ব্লকে
জাতীয়2 hours ago

ঘূর্ণিঝড় রিমালের তাণ্ডবে সারাদেশে ২১ জনের প্রাণহানি

ব্লকে
পুঁজিবাজার2 hours ago

ক্যাপিটেকের মিউচুয়াল ফান্ডে বিনিয়োগ করবে ইউসিবি

ব্লকে
আবহাওয়া3 hours ago

ফের দুঃসংবাদ দিলো আবহাওয়া অফিস

ব্লকে
শিল্প-বাণিজ্য3 hours ago

শ্রেষ্ঠ উদ্ভাবনী উদ্যোগের জন্য শিল্পমন্ত্রীর সনদ বিতরণ

ব্লকে
পুঁজিবাজার3 hours ago

হামি ইন্ডাস্ট্রিজের পর্ষদ সভার তারিখ ঘোষণা

Agrani Insurance
পুঁজিবাজার3 hours ago

অগ্রণী ইন্স্যুরেন্সের এজিএমের তারিখ নির্ধারণ

২০১৮ সাল থেকে ২০২৩

অর্থসংবাদ আর্কাইভ

তারিখ অনুযায়ী সংবাদ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১