Connect with us

কর্পোরেট সংবাদ

কৃষিক্ষেত্রে উদ্ভাবনী ধারণার জন্য আন্তর্জাতিক পুরস্কার পেল আইফার্মার

Published

on

সাউথইস্ট

সদ্য অনুষ্ঠিত অ্যালায়েন্স ফর ফাইন্যান্সিয়াল ইনক্লুশন (এএফআই) ইনক্লুসিভ ফিনটেক শোকেসে বৈশ্বিক বিজয়ী (গ্লোবাল উইনার) হওয়ার গৌরব অর্জন করেছে আইফার্মার লিমিটেড। অর্থায়ন পাওয়ার প্রক্রিয়াকে আরও সহজতর, কৃষি সামগ্রী সংগ্রহ আরও সুবিধাজনক, বিশেষজ্ঞ কৃষি-পরামর্শ সেবা প্রদান এবং পণ্যের ন্যায্যমূল্য নিশ্চিত করতে একটি উদ্ভাবনী প্ল্যাটফর্ম তৈরি করেছে আইফার্মার। এই উদ্ভাবনী প্ল্যাটফর্মের জন্য পুরস্কৃত হয়েছে প্রতিষ্ঠানটি। বিজয়ীদের মধ্যে একমাত্র বাংলাদেশি প্রতিষ্ঠান ছিল আইফার্মার।

এএফআই কেন্দ্রীয় ব্যাংক এবং আর্থিক নিয়ন্ত্রক সংস্থাগুলোর সদস্যদের মালিকানাধীন এবং পরিচালিত একটি পলিসি লিডারশিপ অ্যালায়েন্স যা স্থানীয়, আঞ্চলিক এবং বৈশ্বিক স্তরে আর্থিক অন্তর্ভুক্তি নিশ্চিত করার লক্ষ্যে কাজ করে যাচ্ছে। এএফআই ইনক্লুসিভ ফিনটেক শোকেসে বিশ্বের সবচেয়ে সম্ভাবনাময় ফিনটেক এবং রেগটেক (রেগুলেটরি টেকনোলজি) উদ্ভাবকদের কাজ প্রদর্শন করা হয়। উন্নয়নশীল দেশ এবং উদীয়মান বাজারে নিম্ন আয়ের মানুষদের জন্য বিভিন্ন আর্থিক সেবা আরও সহজলভ্য করতে এবং পরিষেবাগুলোর মান বৃদ্ধিতে অবদান রাখে এই আয়োজন।

এপ্রিলের প্রথম সপ্তাহে এএফআই সদস্য, ফিনটেক খাত বিশেষজ্ঞ এবং বিশেষ অতিথিদের বিবেচনার জন্য ফাইনালিস্ট ১২টি প্রতিষ্ঠান এ বছরের এএফআই ইনক্লুসিভ ফিনটেক শোকেস ইভেন্টের জন্য তাদের উদ্ভাবন উপস্থাপন (ভার্চুয়ালি) করে। এএফআই সদস্য এবং বিচারকদের নম্বরের ভিত্তিতে তিনজন বিজয়ীকে বেছে নেওয়া হয়। এর মধ্যে আইফার্মার প্রথম স্থান, মোসাবি (সিয়েরা লিওন) দ্বিতীয় স্থান এবং রেভফিন (ভারত) তৃতীয় স্থান অর্জন করে। সকল বিজয়ী এল সালভাদোরে অনুষ্ঠিতব্য ২০২৪ এএফআই গ্লোবাল পলিসি ফোরামে আমন্ত্রণ, এক বছরের জন্য এএফআই এর পাবলিক-প্রাইভেট ডায়ালগ কার্যক্রমে অংশগ্রহণের সুযোগ এবং লুক্সেমবার্গ হাউস অফ ফাইন্যান্সিয়াল টেকনোলজিতে এক বছরের জন্য সদস্যপদ পাবেন।

ইনক্লুসিভ ফিনটেক শোকেস ইভেন্টে প্রতিষ্ঠানটির প্রতিনিধিত্ব করেন আইফার্মারের হেড অফ নিউ বিজনেস অপরচুনিটিস মোহাম্মদ ইখতিয়ার সোবহান। অনুষ্ঠানে তিনি বলেন, কৃষকরা আমাদের সত্যিকারের নায়ক। তাদের জন্য কিছু করতে পেরে আমরা আনন্দিত। কৃষকদের সহিষ্ণু মনোভাব ও আত্মত্যাগ আমাদের অনুপ্রাণিত করে। তাদের কঠোর পরিশ্রমকে টেকসই প্রবৃদ্ধি ও সমৃদ্ধিতে রূপান্তর করতে আমরা নিরলস কাজ করে যাচ্ছি।

আইফার্মারের সহ-প্রতিষ্ঠাতা এবং প্রধান নির্বাহী ফাহাদ ইফাজ বলেন, বাংলাদেশ থেকে আমরাই একমাত্র প্রতিষ্ঠান যারা ফাইনালিস্ট এবং বিজয়ী হওয়ার সৌভাগ্য অর্জন করেছি। এটি আমাদের আনন্দ আরও কয়েকগুণ বাড়িয়ে দিয়েছে। এই অর্জন কৃষকদের জন্য আর্থিক অন্তর্ভুক্তি এবং দেশব্যাপী কৃষকদের জীবনযাত্রার মান উন্নয়ন নিশ্চিত করার জন্য আমাদের নিরলস পরিশ্রমের প্রতিফলন। আমরা খুবই আনন্দিত যে, কৃষকদের জন্য উদ্ভাবনী সমাধান নিয়ে আসার প্রয়াস একটি বৈশ্বিক মঞ্চে সমাদৃত হয়েছে। এই স্বীকৃতি আমাদের প্রচেষ্টাকে আরও সুসংহত করার জন্য আমাদেরকে অনুপ্রাণিত করবে।

২০২৪ এএফআই ইনক্লুসিভ ফিনটেক শোকেসে মোট ১২টি প্রতিষ্ঠান ফাইনালিস্ট হিসেবে নির্বাচিত হয়। বাকি ফাইনালিস্টদের মধ্যে ছিল – ডটস ফর ইনকর্পোরেটেড (পশ্চিম আফ্রিকা), ইমাইশা পে (আফ্রিকা), জিসেকে+ডেভরিয়েন্ট (জার্মানি), গুডটেক ইনফরমেশন সিস্টেমস ইনকর্পোরেটেড (ফিলিপাইন), হ্যালো ট্র্যাক্টর কেনিয়া লিমিটেড (কেনিয়া), আইফার্মার লিমিটেড (বাংলাদেশ), জুমো (ঘানা), মোসাবি (সিয়েরা লিওন), মাইস্ট্যাশ (নাইজেরিয়া), পারটেন্স (মোজাম্বিক), রেভফিন (ভারত) এবং এক্সচেঞ্জ বক্স সলিউশন (নাইজেরিয়া)।

কাফি

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

কর্পোরেট সংবাদ

কিস্তিতে ওয়ালটন ফ্রিজ কিনে মিলিয়নিয়ার ডেমরার হালিমা

Published

on

সাউথইস্ট
দেশের সুপারব্র্যান্ড ওয়ালটনের পণ্য কিনে ‘ননস্টপ মিলিয়নিয়ার’ হওয়ার তালিকায় এবার যুক্ত হলেন রাজধানী ডেমরার হালিমা আক্তার দিপু। সারা দেশে চলমান ডিজিটাল ক্যাম্পেইন সিজন-২০ এর আওতায় কিস্তি সুবিধায় ওয়ালটন ফ্রিজ কিনে তিনি পেয়েছেন ১০ লাখ টাকা। পাশাপাশি ওয়ালটন ডিজিটাল ক্যাম্পেইনের ৩৮তম মিলিয়নিয়ার হয়েছেন তিনি। ওয়ালটন ফ্রিজ কিনে ১০ লাখ টাকা পেয়ে খুশিতে আত্মহারা হালিমা আক্তার।
সোমবার (২৭ মে) রাজধানী ডেমরায় এমএস টাওয়ারে ওয়ালটন প্লাজায় আয়োজিত এক অনুষ্ঠানে হালিমা আক্তারের হাতে ১০ লাখ টাকার চেক তুলে দেন চিত্রনায়ক ও ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজের সিনিয়র এক্সিকিউটিভ ডিরেক্টর আমিন খান।
আসন্ন ঈদ উৎসবকে কেন্দ্র করে দেশব্যাপী চলছে ওয়ালটনের ডিজিটাল ক্যাম্পেইন সিজন-২০। এর আওতায় দেশের যেকোনো ওয়ালটন প্লাজা, পরিবেশক শোরুম ও অনলাইন সেলস প্ল্যাটফর্ম ‘ই-প্লাজা’ থেকে ফ্রিজ, এসি, টিভি, ওয়াশিং মেশিন বা ফ্যান ক্রয়ে ক্রেতাদের ‘ননস্টপ মিলিয়নিয়ার’ হওয়ার সুবিধা দিচ্ছে ওয়ালটন। এছাড়াও রয়েছে কোটি কোটি টাকার নিশ্চিত উপহার।
চলমান ক্যাম্পেইনের আওতায় গত ১৮ মে ডেমরার এমএস টাওয়ার ওয়ালটন প্লাজা থেকে মাত্র ১৫ হাজার টাকা ডাউনপেমেন্ট দিয়ে কিস্তি সুবিধায় ৩১২ লিটারের একটি ফ্রিজ কেনেন হালিমা আক্তার। ফ্রিজটি কেনার পর তার নাম, মোবাইল নাম্বার এবং ক্রয়কৃত ফ্রিজের মডেল নাম্বার ডিজিটাল রেজিস্ট্রেশন করা হয়। এর কিছুক্ষণ পরই তার মোবাইলে ওয়ালটনের কাছ থেকে ১০ লাখ টাকা ক্যাশব্যাক পাওয়ার একটি ম্যাসেজ যায়।
হালিমা আক্তারের গ্রামের বাড়ি নোয়াখালীর সোনাইমুড়ির গজারিয়ায়। ঢাকায় একটি প্রাইভেট কোম্পানিতে কর্মরত তিনি। ৪ সদস্যের বাসায় নিজেদের ব্যবহারের জন্য ওয়ালটনের ফ্রিজটি কেনেন তিনি।
পুরস্কার হস্তান্তর অনুষ্ঠানে হালিমা আক্তার বলেন, ওয়ালটন ফ্রিজের গুণগতমান যেমন ভালো, তেমনি দামও সাধ্যের মধ্যে। তাই বাসার জন্য ওয়ালটন ফ্রিজ কিনি। কিন্তু ওয়ালটন ফ্রিজ কিনে যে ১০ লাখ টাকা পাবো তা কখনো ভাবিনি। ওয়ালটনের কাছ থেকে পাওয়া এই টাকা দিয়ে ব্যবসা করবো। ওয়ালটনের প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি।
চিত্রনায়ক আমিন খান বলেন, বিশ্বমানের ইলেকট্রনিক্স পণ্য দোরগোড়ায় পৌঁছে দেয়ার মাধ্যমে গ্রাহকদের সেবা দিচ্ছে ওয়ালটন। ওয়ালটন শুধু ব্যবসাই করছে না, তারা মানুষের আর্থ-সামাজিক উন্নয়নেও কাজ করছে। আমাদের দেশেই এখন আন্তার্জতিকমানের পণ্য তৈরি হচ্ছে। তাই আমাদের উচিৎ কষ্টার্জিত টাকায় বিদেশি পণ্য না কেনা।
অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ডেমরা থানার ইন্সপেক্টর (অপারেশন্স) সুব্রত পোদ্দার, সাব-ইন্সপেক্টর মো. মাজহার, ওয়ালটনের চিফ ডিভিশনাল অফিসার ইমরোজ হায়দার খান, ডিভিশনাল ক্রেডিট ম্যানেজার জাকির হোসেন, রিজিওনাল সেলস ম্যানেজার আবু নাসের প্রধান, রিজিওনাল ক্রেডিট ম্যানেজার মিজানুর রহমান, ওয়ালটন ফ্রিজের ব্র্যান্ড ম্যানেজার মুস্তাফিজুর রহমান ও ওয়ালটন প্লাজা ম্যানেজার মেহেদি হাসান।
এমআই
শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

কর্পোরেট সংবাদ

বিকাশে ঝামেলাহীন একাদশ শ্রেণি-সমপর্যায়ের ভর্তির আবেদন ফি পরিশোধ

Published

on

সাউথইস্ট

২০২৪-২৫ শিক্ষাবর্ষের একাদশ ও টেকনিক্যাল কারিকুলামে ভর্তির আবেদন ও রেজিস্ট্রেশন ফি সহজেই বিকাশে প্রদান করে ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করতে পারছেন শিক্ষার্থীরা। প্রথম ধাপে ভর্তির ফি দিয়ে আবেদন করার পর নির্বাচিত শিক্ষার্থী পরবর্তী ধাপে শিক্ষা প্রতিষ্ঠানের রেজিস্ট্রেশন ফিও বিকাশ দিয়েই পরিশোধ করতে পারছেন।

বিভিন্ন শিক্ষাবোর্ডের অধীনে থাকা শিক্ষা প্রতিষ্ঠানগুলোয় অনলাইনে একাদশ শ্রেণীতে ভর্তির প্রথম পর্যায়ের এই আবেদন করা শুরু হয়েছে ২৬ মে তারিখে, যা চলবে ১১ জুন, ২০২৪ পর্যন্ত। এরপর আরো দু’টি পর্যায়ে (২৪ জুন থেকে ৮ জুলাই এবং ৯ থেকে ১৪ জুলাই, ২০২৪) একইভাবেই আবেদন করার সুযোগ পাবেন শিক্ষার্থীরা। বিকাশ-এ ১৫০ টাকা আবেদন ফি দিয়ে শিক্ষার্থীরা সর্বনিম্ন ৫টি এবং সর্বোচ্চ ১০টি কলেজের পছন্দক্রম দিতে পারবেন।

একাদশে ভর্তির আবেদন ফি জমা দিতে এডমিশন ওয়েবসাইট https://xiclassadmission.com.bd/xiclassadmission-gov-bd/-এ লগ ইন করে সাইড মেন্যুতে ‘আবেদন ফি জমা দিন’ অপশনে ক্লিক করলেই পেমেন্ট গেটওয়ে অপশন আসবে। সেখানে, ‘এসএসএলকমার্জ’-এ ক্লিক করে পেমেন্ট মাধ্যম হিসেবে মোবাইল ব্যাংকিং থেকে ‘বিকাশ’ সিলেক্ট করতে হবে। এরপর, মোট প্রদেয় ফি পরিমাণ উল্লেখ করে ‘কনফার্ম’ বাটনে ক্লিক করে পরের ধাপে বিকাশ পিন নম্বর দিয়ে লেনদেন সম্পন্ন করতে হবে। পরবর্তীতে, লেনদেনটি সম্পন্ন হয়েছে কনফার্মেশন বার্তার নিচে থাকা ‘আবেদন জমা দিতে এগিয়ে যান’ অপশনে ক্লিক করে আবেদন সম্পন্ন করতে হবে।

এদিকে, টেকনিক্যালে ভর্তিচ্ছুরা বিকাশ অ্যাপ থেকেই আবেদন ফি জমা দিতে পারছেন। অ্যাপের ‘এডুকেশন ফি’ অপশনে গিয়ে বিটিইবি সিলেক্ট করে সহজ কয়েকটি ধাপ অনুসরণ করে টেকনিক্যাল ভর্তির জন্য আবেদন করা যাচ্ছে। বিকাশ অ্যাপ থেকে ১৬২ টাকা আবেদন ফি দিয়ে ভর্তি আবেদন করতে পারছেন শিক্ষার্থীরা।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

কর্পোরেট সংবাদ

রাজশাহীতে জাল নোট নিয়ে আইএফআইসি ব্যাংকের কর্মশালা

Published

on

রাজশাহীতে জাল নোট নিয়ে আইএফআইসি ব্যাংকের কর্মশালা

শাখা-উপশাখায় দেশের বৃহত্তম ব্যাংক আইএফআইসির উদ্যোগে দিনব্যাপী জাল নোট সনাক্তকরণ এবং প্রচলন প্রতিরোধ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৫ মে) রাজশাহীর একটি স্থানীয় মিলনায়তনে ব্যাংকের উদ্যোগে এই কর্মশালার আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংক রাজশাহী অফিসের নির্বাহী পরিচালক রুপ রতন পাইন এবং রির্সোস পারসন হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের যুগ্মপরিচালক মোঃ মোতাহার হোসেন এবং সহকারী পরিচালক মোঃ শামিম হোসেন।

এসময় আইএফআইসি ব্যাংকের হেড অব কারেন্সি ম্যানেজমেন্ট উইলিয়াম চৌধুরী, রাজশাহী শাখা-ব্যবস্থাপক রবিউল ইসলামসহ উর্ধ্বতন কর্মকর্তারা অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

কর্মশালায় আইএফআইসি ব্যাংকের রাজশাহী, কুষ্টিয়া, পাবনা অঞ্চলের প্রায় শতাধিক কর্মী অংশগ্রহণ করেন।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

কর্পোরেট সংবাদ

পূবালী ব্যাংক ও বিএসএমএমইউয়ের কো-ব্র্যান্ডেড ভিসা কার্ড চালু

Published

on

সাউথইস্ট

পূবালী ব্যাংক পিএলসি এবং চিকিৎসা শিক্ষা, গবেষণা ও স্বাস্থ্যসেবায় উৎকর্ষের জন্য নিবেদিত বাংলাদেশের প্রধান মেডিকেল বিশ্ববিদ্যালয় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) কো-ব্র্যান্ডেড ভিসা ডেবিট ও ক্রেডিট কার্ড চালু করেছে।

এক্সক্লুসিভ এই ভিসা কার্ড উন্মোচন করেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. দীন মো. নূরুল হক এবং পূবালী ব্যাংক পিএলসির ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মোহাম্মদ আলী।

সম্প্রতি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের শহীদ ড. মিলন অডিটোরিয়ামে আয়োজিত এক অনুষ্ঠানে কো-ব্র্যান্ডেড ভিসা ডেবিট ও ক্রেডিট কার্ড উন্মোচন করা হয়।

অনুষ্ঠানে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. ছয়েফ উদ্দিন আহমেদ, উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মো. মনিরুজ্জামান খান ও উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান। পূবালী ব্যাংকের ঢাকা কেন্দ্রীয় আঞ্চলিক প্রধান ও মহাব্যবস্থাপক মো. কামরুজ্জামান, হেড অব কার্ড বিজনেস ডিভিশন ও উপ-মহাব্যবস্থাপক এনএম ফিরোজ কামাল, শাহবাগ এভিনিউ শাখা প্রধান উপ-মহাব্যবস্থাপক মোসা. মাসুমা খাতুনসহ উভয় প্রতিষ্ঠানের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

পূবালী ব্যাংক পিএলসি এবং বিএসএমএমউয়ের মধ্যে সহযোগিতা বৃদ্ধি এবং বিএসএমএমইউয়ের সাথে যুক্ত সকল চিকিৎসক, কর্মকর্তা ও শিক্ষার্থীদের জন্য উন্নত আর্থিক পরিষেবা এবং সুবিধা প্রদানের ক্ষেত্রে এটি একটি উল্লেখযোগ্য মাইলফলক। এই উদ্যোগের লক্ষ্য কার্ডধারীদের সুবিধাজনক, নিরাপদ এবং ফলপ্রসূ ব্যাংকিং অভিজ্ঞতা প্রদান করা।

উপাচার্য অধ্যাপক ডা. দীন মো. নূরুল হক এই চমৎকার অংশীদারিত্বের বিষয়ে তার উচ্ছ্বাস প্রকাশ করে বলেন, এই কো-ব্র্যান্ডেড ভিসা কার্ডটি আমাদের অনুষদ, শিক্ষার্থী এবং কর্মীদের উন্নততর ও নিরাপদ আর্থিক সুবিধা প্রদানের প্রতি আমাদের অঙ্গীকারের একটি প্রমাণ।

তিনি বলেন, এই সহযোগিতা বিএসএমএমইউ এবং পূবালী ব্যাংকের মধ্যে একটি ঘনিষ্ঠ সম্পর্ক গড়ে তুলবে, যা চিকিৎসকদের সামগ্রিক আর্থিক প্রয়োজনে দ্রুত সেবা প্রদানে সহায়তা করবে।

পূবালী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মোহাম্মদ আলী কো-ব্র্যান্ডেড কার্ডের সুবিধার উপর জোর দিয়ে বলেন, পূবালী ব্যাংকের পক্ষ থেকে আমরা ব্যাংকিংয়ে উদ্ভাবন এবং উৎকর্ষের জন্য প্রতিশ্রুতিবদ্ধ। এই উদ্যোগ আমাদের মূল্যবান গ্রাহকদের, বিশেষ করে সম্মানিত শিক্ষক, শিক্ষার্থী এবং বিএসএমএমইউয়ের কর্মীদের একটি নিরবচ্ছিন্ন এবং ফলপ্রসূ ব্যাংকিং অভিজ্ঞতা প্রদান করবে। কার্ডধারীরা উন্নত নিরাপত্তা বৈশিষ্ট্যসহ বিভিন্ন আর্থিক সুবিধা উপভোগ করবেন এবং দৈনন্দিন আর্থিক লেনদেনের ক্ষেত্রে উল্লেখযোগ্য সুবিধা ভোগ করবেন।

কো-ব্র্যান্ডেড ভিসা কার্ডগুলো ব্যবহারকারীদের জন্য একটি নিরবচ্ছিন্ন ও উপকারী ব্যাংকিং অভিজ্ঞতা নিশ্চিত করে এবং ডিসকাউন্ট, ক্যাশব্যাক অফার এবং বর্ধিত নিরাপত্তা ব্যবস্থাসহ বিভিন্ন সুবিধা প্রদান করে। পূবালী ব্যাংক উদ্ভাবনী ব্যাংকিং সমাধান এবং চমৎকার গ্রাহক সেবা প্রদানের জন্য প্রতিশ্রুতিবদ্ধ।

কাফি

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

কর্পোরেট সংবাদ

সিটি ব্যাংকের নতুন ডিএমডি অরূপ হায়দার

Published

on

সাউথইস্ট

সম্প্রতি অরূপ হায়দারকে উপ-ব্যবস্থাপনা পরিচালক হিসেবে পদোন্নতি প্রদান করেছে সিটি ব্যাংক। এর আগে তিনি একই ব্যাংকের সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট এবং হেড অব রিটেল ব্যাংকিং হিসেবে কর্মরত ছিলেন।

অরূপ ২০১৬ সালে হেড অব ক্রেডিট এন্ড কালেকশনস হিসেবে সিটি ব্যাংকে যোগদান করেন এবং ব্যাংকের ক্রেডিট ও কালেকশন টিমের পুনর্গঠনের মাধ্যমে এর রিটেল লোন ও কার্ড লোন ব্যবসায়কে শক্তিশালী করার পেছনে উল্লেখযোগ্য অবদান রাখেন। ২০১৮ সালে তিনি হেড অব রিটেল ব্যাংকিং হিসেবে দায়িত্ব নিয়ে ব্যাংকের কৌশলগত দিকনির্দেশনা তৈরিতেও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। তার তত্ত্বাবধানে রিটেইল ব্যাংকিং ও কার্ড ব্যবসা অনেক প্রসার লাভ করে এবং সিটিটাচ ডিজিটাল অ্যাপের জনপ্রিয়তার মধ্য দিয়ে ব্যাংকের রিটেইল ব্যবসায়ের নতুন অভিমুখ তৈরি হয়।

২১ বছরের ব্যাংকিং অভিজ্ঞতা সম্পন্ন অরূপ ২০০৩ সালে প্রাইম ব্যাংকের ম্যানেজমেন্ট ট্রেইনি অফিসার হিসেবে তার কর্মজীবন শুরু করেন। এরপর তিনি ব্র্যাক ব্যাংক ও স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের এসএমই ও কনজুমার ক্রেডিট বিভাগে নীতিনির্ধারণী পদে কাজ করেন। অরূপ কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে স্নাতক ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ থেকে এমবিএ ডিগ্রি অর্জন করেন।

কাফি

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

শেয়ারবাজারের সর্বশেষ

সাউথইস্ট সাউথইস্ট
পুঁজিবাজার41 mins ago

সাউথইস্ট ব্যাংকের বোনাস লভ্যাংশে বিএসইসির সম্মতি

পুঁজিবাজারে ব্যাংক খাতে তালিকাভুক্ত কোম্পানি সাউথইস্ট ব্যাংক পিএলসির পরিচালনা পর্ষদের সভায় শেয়ারহোল্ডারদের জন্য ঘোষিত ৪ শতাংশ বোনাস লভ্যাংশ অনুমোদন দিয়েছে...

সাউথইস্ট সাউথইস্ট
পুঁজিবাজার3 hours ago

ব্লকে ৪১ কোটি টাকার লেনদেন

সপ্তাহের তৃতীয় কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্লকে ৩৮টি কোম্পানির মোট ৪১ কোটি ৩৪ লাখ ১০ হাজার টাকার শেয়ার লেনদেন...

সাউথইস্ট সাউথইস্ট
পুঁজিবাজার3 hours ago

ক্যাপিটেকের মিউচুয়াল ফান্ডে বিনিয়োগ করবে ইউসিবি

পুঁজিবাজারে ব্যাংক খাতে তালিকাভুক্ত কোম্পানি ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক (ইউসিবি) পিএলসি সম্পদ ব্যবস্থাপনা প্রতিষ্ঠান ক্যাপিটেক অ্যাসেট ম্যানেজমেন্ট লিমিটেডের একটি মিউচুয়াল ফান্ডে...

সাউথইস্ট সাউথইস্ট
পুঁজিবাজার4 hours ago

হামি ইন্ডাস্ট্রিজের পর্ষদ সভার তারিখ ঘোষণা

পুঁজিবাজারে তালিকাভুক্ত হামি ইন্ডাস্ট্রিজ পিএলসির (পূর্বের নাম ইমাম বাটন) পর্ষদ সভার তারিখ ঘোষণা করা হয়েছে। আগামী ৩০ মে, বিকাল ৩টায়...

Agrani Insurance Agrani Insurance
পুঁজিবাজার4 hours ago

অগ্রণী ইন্স্যুরেন্সের এজিএমের তারিখ নির্ধারণ

পুঁজিবাজারে তালিকাভুক্ত অগ্রণী ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের বার্ষিক সাধারণ সভার (এজিএম) তারিখ নির্ধারণ করা হয়েছে। কোম্পানিটির ২৪তম এজিএম আগামী ২৭ জুন...

mutual mutual
পুঁজিবাজার4 hours ago

শীর্ষ গেইনারের দশে সাত মিউচুয়াল ফান্ড

সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৪ প্রতিষ্ঠানের মধ্যে ৯২টির শেয়ার ও ইউনিটদর...

সাউথইস্ট সাউথইস্ট
পুঁজিবাজার5 hours ago

ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্সের সর্বোচ্চ দরপতন

সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৪টি কোম্পানির মধ্যে ২৬৫ কোম্পানির শেয়ারদর কমেছে।...

সাউথইস্ট সাউথইস্ট
পুঁজিবাজার5 hours ago

লেনদেনের শীর্ষে আইএফআইসি ব্যাংক

সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৩৯৪টি কোম্পানির শেয়ার ও ইউনিট হাতবদল হয়েছে। এদিন লেনদেনের শীর্ষে...

সাউথইস্ট সাউথইস্ট
পুঁজিবাজার5 hours ago

ডিএসইতে সূচক-লেনদেন কমেছে

সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সব মূল্যসূচকের নেতিবাচক প্রবণতায় লেনদেন শেষ হয়েছে। একই সঙ্গে টাকার...

সাউথইস্ট সাউথইস্ট
পুঁজিবাজার5 hours ago

ক্যাপিটাল গেইনে করারোপ বিনিয়োগকারীদের বোঝা হয়ে দাঁড়াবে: ডিএসইর চেয়ারম্যান

ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) চেয়ারম্যান ড. হাফিজ মোহাম্মদ হাসান বাবু বলেছেন, ক্যাপিটাল গেইনের ওপর কর আরোপ করলে তা বিনিয়োগকারীদের জন্য...

সাউথইস্ট সাউথইস্ট
পুঁজিবাজার5 hours ago

গ্লোবাল হেভি কেমিক্যালসের ক্রেডিট রেটিং সম্পন্ন

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি গ্লোবাল হেভি কেমিক্যালস লিমিটেডের ক্রেডিট রেটিং সম্পন্ন করা হয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা...

সাউথইস্ট সাউথইস্ট
পুঁজিবাজার6 hours ago

শেয়ার কিনবেন প্রাইম ব্যাংকের মনোনীত পরিচালক

পুঁজিবাজারে ব্যাংক খাতে তালিকাভুক্ত প্রাইম ব্যাংক পিএলসির মনোনীত পরিচালক শেয়ার ক্রয়ের ঘোষণা দিয়েছেন। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য...

সাউথইস্ট সাউথইস্ট
পুঁজিবাজার7 hours ago

আসন্ন বাজেটে পুঁজিবাজারের জন্য ডিএসইর ৫ প্রস্তাব

পুঁজিবাজারের স্থিতিশীলতা বজায় রাখতে এবং বিনিয়োগকারীদের সুবিধার্থে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) পক্ষ থেকে আসন্ন ২০২৪-২০২৫ অর্থবছরের জাতীয় বাজেটে ৫টি প্রস্তাবনা...

সাউথইস্ট সাউথইস্ট
পুঁজিবাজার7 hours ago

ব্যাংক খাতের দুই কোম্পানি স্পট মার্কেটে যাচ্ছে আগামীকাল

পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংক খাতের দুই কোম্পানি রেকর্ড ডেটের আগে আগামীকাল বুধবার (২৯ মে) স্পট মার্কেটে যাচ্ছে । ঢাকা স্টক এক্সচেঞ্জ...

সাউথইস্ট সাউথইস্ট
পুঁজিবাজার8 hours ago

দেড় ঘণ্টায় ২৮০ কোম্পানির দরবৃদ্ধি, সূচক বাড়লো ৫৪ পয়েন্ট

সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উর্ধ্বমূখী প্রবণতায় চলছে লেনদেন। এদিন লেনদেন শুরুর প্রথম দেড়...

সাউথইস্ট সাউথইস্ট
পুঁজিবাজার8 hours ago

ইস্টল্যান্ড ইন্স্যুরেন্সের নগদ লভ্যাংশ বিতরণ

পুঁজিবাজারে তালিকাভুক্ত ইস্টল্যান্ড ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড গত ৩১ ডিসেম্বর,২০২৩ সমাপ্ত হিসাববছরে জন্য ঘোষিত নগদ লভ্যাংশ বিনিয়োগকারীদের কাছে পাঠিয়েছে। ঢাকা স্টক...

সাউথইস্ট সাউথইস্ট
পুঁজিবাজার9 hours ago

পুঁজিবাজারে স্ত্রী-মেয়েসহ বেনজীরের সব হিসাব ফ্রিজের নির্দেশ

পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ, তার স্ত্রী জিশান মির্জা ও ছোট মেয়ে তাহসিন রাইসা বিনতে বেনজীরের পুঁজিবাজারের সব হিসাব...

সাউথইস্ট সাউথইস্ট
পুঁজিবাজার10 hours ago

রূপালী ব্যাংকের পর্ষদ সভার তারিখ ঘোষণা

পুঁজিবাজারে তালিকাভুক্ত রূপালী ব্যাংক পিএলসি পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে। আগামী ৩০ মে বিকাল ৩ টায় কোম্পানিটির পর্ষদ সভা অনুষ্ঠিত...

সাউথইস্ট সাউথইস্ট
পুঁজিবাজার10 hours ago

এবি ব্যাংকের বোনাস লভ্যাংশে বিএসইসির সম্মতি

পুঁজিবাজারে তালিকাভুক্ত এবি ব্যাংক পিএলসির ঘোষিত ০২ শতাংশ বোনাস লভ্যাংশে সম্মাত দিয়েছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।...

সাউথইস্ট সাউথইস্ট
পুঁজিবাজার20 hours ago

শাহজিবাজার পাওয়ার বিদ্যুৎকেন্দ্রের মেয়াদ বাড়লো ৫ বছর

পুঁজিবাজারে তালিকাভুক্ত শাহজিবাজার পাওয়ার কোম্পানির রেন্টাল বিদ্যুৎকেন্দ্রের মেয়াদ ৫ বছর বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে সরকার। সেইসঙ্গে বিদ্যুৎ বিভাগের ৫টি প্রকল্পে অতিরিক্ত...

Advertisement

ফেসবুকে অর্থসংবাদ

সাউথইস্ট
আন্তর্জাতিক21 mins ago

ফিলিস্তিনকে স্বীকৃতি দিল ইউরোপের তিন দেশ

সাউথইস্ট
আইন-আদালত26 mins ago

বেসিক ব্যাংকের বাচ্চুসহ ৬ জনের নামে চার্জশিট

সাউথইস্ট
পুঁজিবাজার41 mins ago

সাউথইস্ট ব্যাংকের বোনাস লভ্যাংশে বিএসইসির সম্মতি

সাউথইস্ট
জাতীয়50 mins ago

সাবেক আইজিপি বেনজীরকে দুদকে তলব

সাউথইস্ট
জাতীয়57 mins ago

এখনো বিদ্যুৎবিচ্ছিন্ন সোয়া কোটি গ্রাহক

সাউথইস্ট
স্বাস্থ্য59 mins ago

আরও ৩১ জনের করোনা শনাক্ত

সাউথইস্ট
জাতীয়1 hour ago

বাংলাদেশে ব্যবসা করতে চায় অ্যামাজন-বোয়িং: বাণিজ্য প্রতিমন্ত্রী

সাউথইস্ট
সারাদেশ1 hour ago

সুন্দরবনে রিমালের তাণ্ডবে প্রাণ হারালো ৩০ হরিণ

সাউথইস্ট
জাতীয়2 hours ago

প্রাথমিকে সহকারী শিক্ষক নিয়োগের পরীক্ষা স্থগিত

সাউথইস্ট
ক্যাম্পাস টু ক্যারিয়ার2 hours ago

ইবিতে দক্ষতা বৃদ্ধিতে শুদ্ধাচারের ভূমিকা শীর্ষক কর্মশালা

সাউথইস্ট
কর্পোরেট সংবাদ2 hours ago

কিস্তিতে ওয়ালটন ফ্রিজ কিনে মিলিয়নিয়ার ডেমরার হালিমা

সাউথইস্ট
সারাদেশ2 hours ago

বান্দরবানে সেতু দেবে রুমা-থানচি সড়কে যান চলাচল বন্ধ

সাউথইস্ট
খেলাধুলা2 hours ago

বিশ্বকাপ প্রস্তুতি ম্যাচে আজ মুখোমুখি বাংলাদেশ-যুক্তরাষ্ট্র

সাউথইস্ট
জাতীয়3 hours ago

ঘূর্ণিঝড় রিমালে ক্ষতিগ্রস্তদের পাশে র‌্যাব

সাউথইস্ট
জাতীয়3 hours ago

ইন্টারন্যাশনাল টেলি অ্যাওয়ার্ড জিতলো সিসিমপুর

সাউথইস্ট
রাজনীতি3 hours ago

শেখ হাসিনা বিশ্বে সৎ প্রধানমন্ত্রী হিসেবে পরিচিত: কাদের

সাউথইস্ট
জাতীয়3 hours ago

কোটি টাকার নতুন গাড়ি পাচ্ছেন ডিসি-ইউএনওরা

সাউথইস্ট
জাতীয়3 hours ago

সরকারি চাকরিতে ৩ লাখ ৭০ হাজার পদ ফাঁকা

সাউথইস্ট
সারাদেশ3 hours ago

চাঁদপুর নৌরুটে লঞ্চ চলাচল স্বাভাবিক

সাউথইস্ট
সারাদেশ3 hours ago

বুধবার গ্যাস থাকবে না যেসব এলাকায়

সাউথইস্ট
ক্যাম্পাস টু ক্যারিয়ার3 hours ago

গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়ে ভর্তি আবেদনের সময় বাড়লো

সাউথইস্ট
পুঁজিবাজার3 hours ago

ব্লকে ৪১ কোটি টাকার লেনদেন

সাউথইস্ট
জাতীয়3 hours ago

ঘূর্ণিঝড় রিমালের তাণ্ডবে সারাদেশে ২১ জনের প্রাণহানি

সাউথইস্ট
পুঁজিবাজার3 hours ago

ক্যাপিটেকের মিউচুয়াল ফান্ডে বিনিয়োগ করবে ইউসিবি

সাউথইস্ট
আবহাওয়া4 hours ago

ফের দুঃসংবাদ দিলো আবহাওয়া অফিস

২০১৮ সাল থেকে ২০২৩

অর্থসংবাদ আর্কাইভ

তারিখ অনুযায়ী সংবাদ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১