Connect with us

খেলাধুলা

ম্যাচসেরা ক্যাচে মুস্তাফিজের আয় ১ লাখ রুপি

Published

on

পুঁজিবাজারে

ওয়াংখেড়ে স্টেডিয়ামে অতীতটা ভাল ছিল না মুস্তাফিজের জন্য। ফিজের প্রধান অস্ত্র কাটার এবং স্লোয়ার। মুম্বাইয়ের মাঠে সেটা খুব একটা কাজে আসেনি। বল হাতে টাইগার পেসার ছিলেন খরুচে, ৪ ওভারে দিয়েছেন ৫৫ রান। তবে দিনশেষে মুম্বাইয়ের বিপক্ষে ম্যাচে জয়ের এক্স-ফ্যাক্টর হয়ে ছিলেন টাইগার পেসারই।

টি-টোয়েন্টির নাম্বার ওয়ান ব্যাটার সূর্যকুমার যাদবকে শূন্য রানে ফিরিয়েছিলেন মাথিশা পাথিরানা। সেটায় বড় ভূমিকা ছিল বাংলাদেশি পেসারের। পাথিরানার বলে ডিপ থার্ডম্যান সীমানায় দাঁড়িয়ে দারুণ এক ক্যাচ নিয়েছেন মুস্তাফিজ। বিপজ্জনক ব্যাটার সূর্যকুমার যাদবকে ফিরতে হয়েছে ফিজের সেই অসাধারণ ক্যাচের কল্যাণে। সূর্যকুমারের এই ক্যাচ চলতি আইপিএলের সেরা ক্যাচ হতেই পারে।

পাথিরানার বলে তুলে দিয়েছিলেন থার্ডম্যানে। আর একটু হলেই ছয় হয়ে যাচ্ছিল। কিন্তু মুস্তাফিজ সেই ক্যাচ ধরেন। ভারসাম্য সামলাতে না পেরে বল উপরে ছুড়ে দিয়েছিলেন। বাউন্ডারির ভেতরে একটি পা রেখে ভারসাম্য ফিরিয়ে আবার মাঠের ভেতরে এসে ক্যাচ লোফেন। রিভিউ দেখার পর আউট দেওয়া হয়। পাথিরানার ওই ওভারেই আউট হয়েছিলেন ঈশান কিশান।

পরে সূর্যকুমারের আর এই ক্যাচটিই ম্যাচের মোড় ঘুরিয়ে দেয়। আর সেইসঙ্গে হয়ে যায় ম্যাচের সেরা ক্যাচ। যার জন্য ম্যাচ শেষে মুস্তাফিজ পেয়েছেন ভারতীয় ১ লক্ষ রুপি। বাংলাদেশের অর্থমূল্যে যা ১ লাখ ৩১ হাজার ৪৯৫ টাকা।

বল হাতে খরুচে হলেও ফিজ প্রশংসায় ভেসেছেন ক্যাচের জন্য। যেই তালিকায় আছেন অস্ট্রেলিয়ার কিংবদন্তি উইকেটরক্ষক অ্যাডাম গিলক্রিস্টও। সাবেক এই উইকেটরক্ষক মনে করেন পাথিরানার সেই এক ওভারেই খেলার মোমেন্টাম ঘুরে গেছে, ‘মুস্তাফিজের ক্যাচটা দারুণ ছিল। ওই এক ওভারে দুই উইকেট যাওয়ায় মোমেন্টাম ঘুরে যায়।’

রোববার মুম্বাইয়ের ওয়াংখেড়েতে টস হেরে ব্যাট করতে নেমে রুতুরাজ গায়কোয়াড় ও শিভাম দুবের জোড়া ফিফটি ও শেষ দিকে ধোনির হ্যাটট্টিক ছয়ে ২০৬ রানের বড় পুঁজি গড়েছিল চেন্নাই। জবাবে ব্যাট করতে নেমে ভালো শুরু পেয়েছিল মুম্বাই। এক পাথিরানার তাণ্ডবে ধস নামে স্বাগতিক শিবিরে। ৬৩ বলে ১০৫ রানে অপরাজিত থেকেও দলকে জেতাতে পারলেন না রোহিত শর্মা। ৪ ওভারে ২৮ রান খরচায় ৪ উইকেট শিকার করেছেন পাথিরানা।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

খেলাধুলা

বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচেই বাংলাদেশি আম্পায়ার

Published

on

পুঁজিবাজারে

টি-টোয়েন্টি বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচেই মাঠের আম্পায়ারের দায়িত্ব পেলেন বাংলাদেশের প্রথম আম্পায়ার হিসেবে আইসিসির এলিট প্যানেলে জায়গা পাওয়া শরফুদ্দৌলা ইবনে শহীদ। তাঁর সঙ্গী হিসাবে থাকবেন ইংল্যান্ডের রিচার্ড ইলিংওয়ার্থ। আজ আইসিসি তাদের ওয়েবসাইটে বিষয়টি নিশ্চিত করেছে।

বাংলাদেশ সময় আগামী ২ জুন সকালে টি-টোয়েন্টি বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে সহ-আয়োজক যুক্তরাষ্ট্র ও প্রতিবেশী কানাডা। ডালাসের গ্র্যান্ড প্রেইরি ক্রিকেট স্টেডিয়ামে হতে যাওয়া সেই ম্যাচে মাঠে নামার মধ্য দিয়ে শরফুদ্দৌলাই হবেন প্রথম বাংলাদেশি, যিনি ছেলেদের টি-টোয়েন্টি বিশ্বকাপের ম্যাচ পরিচালনা করবেন।

গত বছর ভারতে অনুষ্ঠিত ওয়ানডে বিশ্বকাপে ৫ ম্যাচে আম্পায়ারিং করেছেন শরফুদ্দৌলা। এ ছাড়া মেয়েদের দুটি ওয়ানডে বিশ্বকাপ ও ২০১৮ সালে মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপেও এই দায়িত্বে দেখা গেছে তাঁকে।

যুক্তরাষ্ট্র-কানাডা ম্যাচে মাঠের আম্পায়ারিংয়ের দায়িত্ব পাওয়া আরেকজন রিচার্ড ইলিংওয়ার্থ তিনবার আইসিসি বর্ষসেরা আম্পায়ারের স্বীকৃতি ডেভিড শেফার্ড ট্রফি জিতেছেন। গত বছর আহমেদাবাদে অনুষ্ঠিত ভারত-অস্ট্রেলিয়া ওয়ানডে বিশ্বকাপ ফাইনালেও মাঠের আম্পায়ার ছিলেন ৬০ বছর বয়সী ইলিংওয়ার্থ।

আইসিসি জানিয়েছে, উদ্বোধনী ম্যাচে রেফারির দায়িত্বে থাকবেন ওয়েস্ট ইন্ডিজ কিংবদন্তি রিচি রিচার্ডসন, টিভি (তৃতীয়) আম্পায়ার থাকবেন স্যাম নোগাইস্কি এবং চতুর্থ আম্পায়ার হিসাবে দেখা যাবে জিম্বাবুয়ের ল্যাংটন রুসেরেকে।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

খেলাধুলা

যুক্তরাষ্ট্রের কাছে হেরে যা বললো শান্ত

Published

on

পুঁজিবাজারে

প্রথমবারের মতো যুক্তরাষ্ট্রের সঙ্গে আন্তর্জাতিক ম্যাচে মুখোমুখি হওয়ার পর হারের ইতিহাস গড়েছে বাংলাদেশ। ১৫৩ রান করে সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে তারা ৫ উইকেটে হেরেছে। এমন হারের জন্য নিজেদের ব্যাটিংকেই মূল দায়টা দিয়েছেন টাইগার অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। একইসঙ্গে ব্যাটসম্যানদের ব্যর্থতার জন্য তিনি ভালো উইকেটে খেলতে না পারাকেও অভিযুক্ত করেছেন।

ম্যাচ শেষে হারের কারণ জানাতে গিয়ে শান্ত বলেন, ‘আমার মনে হয় আমরা ভালো ব্যাট করিনি। মাঝের ওভারে বেশ কিছু উইকেট হারিয়েছি আমরা। যদিও দারুণ শুরু পেয়েছিলাম, তবে শেষটা ভালোভাবে করতে পারিনি। মাঝে উইকেট হারিয়ে না ফেললে আরও ২০ রান বেশি করতে পারতাম। তাহলে অন্যরকম হতে পারত ম্যাচটা।’

একইভাবে ভালো উইকেটে খেলতে না পারায় টপ অর্ডারদের পারফরম্যান্সে এমন দশা বলে মনে করছেন শান্ত, ‘আমি এটাকে ভুলের পুনরাবৃত্তি মনে করি না। আমার মনে হয় আমরা ভালো উইকেটে খেলছি না। জিম্বাবুয়ে সিরিজেও ভালো উইকেটে খেলিনি। তবে এটা মানসিক ব্যাপার। আশা করি ব্যাটসম্যানরা ঘুরে দাঁড়াতে পারবে। (প্রবাসী বাংলাদেশিরা) হতাশ হয়ে ফিরে গেছেন, তার কারণ আমরা ভালো খেলিনি। সামনের ম্যাচে চেষ্টা করব যেন একটা ভালো খেলতে পারি।’

বাংলাদেশের হয়ে আগে ব্যাটিং করতে নেমে তাওহীদ হৃদয়ের ফিফটি ও মাহমুদউল্লাহর রিয়াদের (৩১) ক্যামিওতে টাইগাররা নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৫৩ রান তোলে। যার বিপরীতে যুক্তরাষ্ট্রকে আটকাতে পারেননি টাইগার বোলাররা। পঞ্চম উইকেট জুটিতে হারমিত সিং ও কোরি অ্যান্ডারসনের ৬২ রান করে ৩ বল হাতে রেখেই স্বাগতিকদের জয় এনে দেন। ডেথ ওভারে সফরকারী বোলাররা ভালো করতে পারেননি বলে উল্লেখ করেছেন শান্ত, ‘সব স্পিনাররা ভালো বোলিং করেছে। আমাদের পেসাররা শেষ দুই-তিন ওভারে পরিকল্পনা মতো বোলিং করতে পারেনি। আশা করি পরের ম্যাচে ওরা ভালো করবে।’

যুক্তরাষ্ট্রের মাটিতে সুযোগ–সুবিধার বিষয়ে বাংলাদেশ অধিনায়ক বলেন, ‘এগুলা নিয়ে কোনো অজুহাত নেই। যেরকম ফ্যাসিলিটি আছে এগুলোর মধ্যেই খেলতে হবে আমাদের। আমরা জানি না বিশ্বকাপ শুরু হলে কী পরিস্থিতি থাকবে। এটা সবাই এডজাস্ট করছে এবং এটা নিয়ে কারও কোনো অজুহাত নেই।’

এ ছাড়া সিরিজ শুরুর কয়েকদিন আগে ঝড়ের কবলে পড়েছিল হিউস্টনের প্রেইরি ক্রিকেট কমপ্লেক্স। এরপর দ্রুত মাঠ প্রস্তুত করার জন্য গ্রাউন্ডসম্যানদেরও কৃতিত্ব দিয়েছেন শান্ত, ‘মাঠ তৈরি করতে এখানে সবাই অনেক কাজ করেছে। হয়তো আমরা আজ না–ও খেলতে পারতাম। কিন্তু আমরা খেলতে পেরেছি। আশা করছি সামনের ম্যাচগুলোয় মাঠ আরও ভালো থাকবে।’

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

খেলাধুলা

ইয়ং টাইগার্স অনূর্ধ্ব-১৬ ক্রিকেটে চ্যাম্পিয়ন বিকেএসপি

Published

on

পুঁজিবাজারে

ইয়ং টাইগার্স অনূর্ধ্ব-১৬ জাতীয় ক্রিকেট টুর্নামেন্ট ২০২৩-২৪ এর ফাইনালে চ্যাম্পিয়ন হয়েছে বিকেএসপি। মঙ্গলবার (২১ মে) খুলনার আবু নাসের স্টেডিয়ামে রাজশাহী বিভাগীয় দলের বিপক্ষে ১ম ইনিংস লিডে চ্যাম্পিয়ন হবার গৌরব অর্জন করে বিকেএসপি।

বিকেএসপি প্রথম ইনিংসে ২৬০/১০ ও দ্বিতীয় ইনিংসে ১৬৭/১০ রান করে। পক্ষান্তরে রাজশাহী বিভাগ ১ম ইনিংসে ১৪৮/১০ ও ২য় ইনিংসে ৮১/৫ রান করতে সমর্থ হলে বিকেএসপি বিজয়ী হয়। বিকেএসপি দল তাদের ৬ খেলায় ৫টিতেই রাইট উইন করে।

পুঁজিবাজারে

টুর্নামেন্টের সকল পুরস্কারে বিকেএসপির ছেলেরা একক আধিপত্য বিস্তার করে। ফাইনাল খেলায় ম্যান অব দ্য ম্যাচের পুরস্কার পান বিকেএসপর এস কে জারিফ সিয়াম, (১২৭ বলে ৮৫ রান), টুর্নামেন্টের সর্বোচ্চ রান সংগ্রাহক বিকেএসপির আব্দুল্লাহ আল মুহি (৬ ম্যাচ, ১১ ইনিংসে ৪০২ রান), সর্বোচ্চ উইকেট টেকার আল রাফি (১২ ইনিংসে ৩৩ উইকেট) এবং ম্যান অব দ্য টুর্নামেন্ট বিকেএসপির উইকেট কিপার ফরিদ হাসান ফয়সাল (৩৯৫ রান ও ১৪ ডিসমিসাল)।

চ্যাম্পিয়ন বিকেএসপি দলের প্রধান কোচের দায়িত্বে ছিলেন মন্টু দত্ত, কোচ আক্তার সোহেল আনোয়ার ডিয়ার ও সহকারি কোচ হিসেবে ছিলেন অংকন সাহা।

উল্লেখ্য, ইতোপূর্বে ইয়ং টাইগার্স জাতীয় ক্রিকেট টুর্নামেন্ট ২০২৩-২৪ এর অনূর্ধ্ব-১৪ ও অনূর্ধ্ব-১৮ প্রতিযোগিতায়ও বিকেএসপি চ্যাম্পিয়ন হওয়ার কৃতিত্ব দেখায়।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

খেলাধুলা

লঙ্কা প্রিমিয়ার লিগে দল পেলেন তাসকিন

Published

on

পুঁজিবাজারে

একাধিকবার ফ্র্যাঞ্চাইজি লিগে খেলার সুযোগ পেয়েছিলেন বাংলাদেশের পেসার তাসকিন আহমেদ। তবে জাতীয় দলের ব্যস্ত সূচির কারণে বেশিরভাগ সময়েই হতাশ হতে হয়েছিল বাংলাদেশের এই তারকাকে। এবার তাসকিন নিজের নাম জমা দিয়েছিলেন লঙ্কা প্রিমিয়ার লিগের নিলামে।

ফর্মের তুঙ্গে থাকা তাসকিন দলও পেয়েছেন দ্রুততম সময়ে। বাংলাদেশি এই পেসারের নাম উঠেছিল পেস বোলারদের ক্যাটাগরিতে। সেখানেই দল পেয়ে যান তাসকিন। ৫০ হাজার ডলার ছিল তার ভিত্তিমূল্য। সেখানেই আগ্রহ দেখায় কলম্বো স্ট্রাইকার্স। আর কোনো বিড না থাকায় কলম্বোতেই যাচ্ছেন তাসকিন।

তাসকিন আহমেদ দল পেলেও অবিক্রিতই থেকে গিয়েছেন লিটন দাস এবং মুশফিকুর রহিম। লঙ্কা প্রিমিয়ার লিগের এবারের নিলামে প্রথম বাংলাদেশি হিসেবে নাম উঠেছিল লিটন দাসের। ৩০ হাজার ডলারে নাম উঠেছিল লিটনের। তবে বাংলাদেশের এই উইকেটরক্ষককে নিতে আগ্রহ দেখায়নি কোনো দলই।

বিরতির ঠিক আগে ৫০ হাজার ইউএস ডলারে নাম ওঠে মুশফিকুর রহিমের। তবে অভিজ্ঞ এই ক্রিকেটারের দিকেও আগ্রহ ছিল না কোনো ফ্র্যাঞ্চাইজির। এবারের নিলামে অবশ্য পুরোটা সময়েই বিস্ময় উপহার দিয়েছিল লঙ্কান ফ্র্যাঞ্চাইজিগুলো। পাথুম নিশাঙ্কা, রাসি ভ্যান ডার ডুসেন, মার্টিন গাপটিল কিংবা কুশাল পেরেরার মতো খেলোয়াড়দের জন্য আগ্রহী ছিলেন না কেউই।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

খেলাধুলা

আজ যুক্তরাষ্ট্রের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ

Avatar of মাহদি হাসান

Published

on

পুঁজিবাজারে

প্রথমবারের মতো যেকোনো ফরম্যাটের ক্রিকেটে যুক্তরাষ্ট্রের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ ক্রিকেট দল।

মঙ্গলাবার টেক্সাসের গ্র্যান্ড প্রেইরি স্টেডিয়ামে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ। খেলা শুরু হবে বাংলাদেশ সময় রাত ৯টায়।

বেসরকারি টিভি চ্যানেল নাগরিক টিভি যুক্তরাষ্ট্র সিরিজের তিনটি টি-টোয়েন্টি ম্যাচ সম্প্রচার করবে। সেই সঙ্গে অনলাইনেও খেলা দেখতে পারবেন সমর্থকরা। ডিজিটাল প্ল্যাটফর্ম টফিতে দেখা যাবে যুক্তরাষ্ট্র ও বাংলাদেশের সিরিজ।

যুক্তরাষ্ট্রের বিপক্ষে সিরিজের বাকি দুটি ম্যাচ অনুষ্ঠিত হবে ২৩ ও ২৫মে।

সম্প্রতি হোম সিরিজে জিম্বাবুয়েকে ৪-১-এ হারালেও ব্যাটিং নিয়ে অস্বস্তি রয়ে গেছে বাংলাদেশের। জিম্বাবুয়ের বিপক্ষে সর্বোচ্চ স্কোর ছিল ১৬৫। অধিনায়ক নাজমুল হোসেন শান্ত, লিটন দাস ফর্মহীন। হাঁটুর চোট থেকে সেরে উঠছেন সৌম্য সরকার। সাকিব আল হাসান প্রায় এক বছর পর টি-টোয়েন্টি দলে ফিরেছেন। তার ছন্দ ফিরে পেতে সময় লাগতে পারে। বাংলাদেশের ব্যাটিংয়ের অনেকটাই এখন নির্ভর করছে তাওহিদ হৃদয় আর অভিজ্ঞ মাহমুদউল্লাহর ওপর। তবে এই সিরিজ দিয়েই বিশ্বকাপের আগে ফর্মে ফেরার সুযোগ রয়েছে শান্ত, লিটন, সৌম্যর।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

শেয়ারবাজারের সর্বশেষ

পুঁজিবাজারে পুঁজিবাজারে
পুঁজিবাজার5 hours ago

নারী বিনিয়োগকারী আসলে পুঁজিবাজারে প্রবৃদ্ধি আরও বাড়বে: বিএসইসি চেয়ারম্যান

পুরুষের পাশাপাশি যত বেশি নারী বিনিয়োগকারী আসবে দেশের পুঁজিবাজারে তত বেশি প্রবৃদ্ধি বাড়বে বলে মন্তব্য করেছেন নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ...

পুঁজিবাজারে পুঁজিবাজারে
পুঁজিবাজার5 hours ago

পুঁজিবাজারে নারীর অংশগ্রহণের সম্ভাবনা অপার: স্পিকার

পুঁজিবাজার একটা বিশেষায়িত ক্ষেত্র। পুঁজিবাজারে নারীর অংশগ্রহণের সম্ভাবনা অপার। মেয়েরা যেভাবে সকল ক্ষেত্রে এগিয়ে আসছে, পুঁজিবাজারেও তারা এগিয়ে আসবে এবং...

পুঁজিবাজারে পুঁজিবাজারে
পুঁজিবাজার9 hours ago

বিএসইসির স্বাধীনতা সুবর্ণজয়ন্তী পুরস্কার পেলো ১১ ব্যক্তি-প্রতিষ্ঠান

দেশের পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) পুরস্কার পেয়েছে ১১ ব্যক্তি এবং প্রতিষ্ঠান। স্বাধীনতা সুবর্ণজয়ন্তী ও শুদ্ধাচারে...

পুঁজিবাজারে পুঁজিবাজারে
পুঁজিবাজার15 hours ago

সিএসই চেয়ারম্যানের চীনা কমোডিটি ট্রেডিং প্লাটফর্ম পরিদর্শন

বাংলাদেশ কমোডিটি ডেরিভেটিভস মার্কেটের ভবিষ্যত সহযোগিতার জন্য চীনের গুয়াংডেং অবস্থিত কিয়ানহাই মার্কেন্টাইল এক্সচেঞ্জ (কিউএমই) পরিদর্শন করেছেন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ পিএলসির...

পুঁজিবাজারে পুঁজিবাজারে
আন্তর্জাতিক15 hours ago

নির্বাচনের গতি পাল্টাতে পুঁজিবাজারকে হাতিয়ার বানাচ্ছে বিজেপি

ভারতে ১৮তম লোকসভার নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়েছে গত ১৯ এপ্রিল। সাত পর্বের এই নির্বাচনে ইতোমধ্যে ৫ম পর্বের ভোট গ্রহণ চলছে।...

পুঁজিবাজারে পুঁজিবাজারে
পুঁজিবাজার19 hours ago

শেয়ারবাজার বন্ধ আজ

বৌদ্ধ ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব বুদ্ধ পূর্ণিমা বা বৈশাখী পূর্ণিমা উপলক্ষে সরকারি ছুটি থাকায় আজ শেয়ারবাজার বন্ধ থাকবে। আগামীকাল যথাযথ...

পুঁজিবাজারে পুঁজিবাজারে
পুঁজিবাজার1 day ago

বিএসইসির স্বাধীনতা সুবর্ণজয়ন্তী পুরস্কার প্রদান আজ

দেশের পুঁজিবাজারের সেরা মধ্যস্থতাকারী প্রতিষ্ঠানগুলোকে বার্ষিক স্বাধীনতা সুবর্ণজয়ন্তী পুরস্কার দেবে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। গত বছর অর্থাৎ ২০২৩...

পুঁজিবাজারে পুঁজিবাজারে
পুঁজিবাজার1 day ago

ডিবিএইচ ফাইন্যান্সের লভ্যাংশ অনুমোদন

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি ডিবিএইচ ফাইন্যান্স পিএলসির ২৮তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) সম্প্রতি ভার্চুয়াল প্ল্যাটফর্মে অনুষ্ঠিত হয়েছে। সভায় ৩১ ডিসেম্বর,২০২৩ তারিখে...

পুঁজিবাজারে পুঁজিবাজারে
পুঁজিবাজার1 day ago

বিএসইসির আইনে কমিটি, বাংলাদেশ ব্যাংকের নিয়মে বেতন-ভাতা

পুঁজিবাজারে তালিকাভুক্ত আর্থিক খাতের কোম্পানিগুলোকে নন-ব্যাংকিং আর্থিক প্রতিষ্ঠানে (এনবিএফআই) নিয়োগ ও ভাতা নির্ধারণ সংক্রান্ত বিষয়ে সিদ্ধান্ত গ্রহণের জন্য বাংলাদেশ সিকিউরিটিজ...

পুঁজিবাজারে পুঁজিবাজারে
পুঁজিবাজার1 day ago

ব্লকে ৭০ কোটি টাকার লেনদেন

সপ্তাহের তৃতীয় কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্লকে ৩৯টি কোম্পানির মোট ৭০ কোটি ৪৮ লাখ ৭৭ হাজার টাকার শেয়ার লেনদেন...

পুঁজিবাজারে পুঁজিবাজারে
পুঁজিবাজার2 days ago

চার কোম্পানির লেনদেন বন্ধ বৃহস্পতিবার

পুঁজিবাজারে তালিকাভুক্ত চার কোম্পানির শেয়ার লেনদেন আগামী বৃহস্পতিবার (২৩ মে) রেকর্ড ডেটের কারণে বন্ধ থাকবে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে...

পুঁজিবাজারে পুঁজিবাজারে
পুঁজিবাজার2 days ago

লংকাবাংলা ফাইন্যান্সের ভারপ্রাপ্ত এমডি হলেন কামরুজ্জামান

পুঁজিবাজারে তালিকাভুক্ত লংকাবাংলা ফাইন্যান্স পিএলসির ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক হিসেবে নিয়োগ পেয়েছেন এ.কে.এম. কামরুজ্জামান। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে। সূত্র...

পুঁজিবাজারে পুঁজিবাজারে
পুঁজিবাজার2 days ago

সিকদার ইন্স্যুরেন্সের সর্বোচ্চ দরপতন

সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৩টি কোম্পানির মধ্যে ২৩৫ কোম্পানির শেয়ারদর কমেছে।...

পুঁজিবাজারে পুঁজিবাজারে
পুঁজিবাজার2 days ago

দরবৃদ্ধির শীর্ষে প্রাইম ব্যাংক ফার্স্ট মিউচুয়াল ফান্ড

সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৩ কোম্পানির মধ্যে ১০২টির শেয়ারদর বৃদ্ধি পেয়েছে।...

পুঁজিবাজারে পুঁজিবাজারে
পুঁজিবাজার2 days ago

লেনদেনের শীর্ষে ওরিয়ন ফার্মা

সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৩৯৩টি কোম্পানির শেয়ার ও ইউনিট হাতবদল হয়েছে। এদিন লেনদেনের শীর্ষে...

পুঁজিবাজারে পুঁজিবাজারে
পুঁজিবাজার2 days ago

সূচক কমলেও লেনদেন বেড়েছে শেয়ারবাজারে

সপ্তাহের তৃতীয় কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) মূল্য সূচকের পতনে লেনদেন শেষ হয়েছে। তবে আগের দিন থেকে টাকার অংকে লেনদেন...

পুঁজিবাজারে পুঁজিবাজারে
পুঁজিবাজার2 days ago

বৃহস্পতিবার স্পট মার্কেটে যাচ্ছে ৪ কোম্পানি

রেকর্ড ডেটের আগে আগামী বৃহস্পতিবার (২৩ মে) স্পট মার্কেটে যাচ্ছে পুঁজিবাজারে তালিকাভুক্ত চার কোম্পানি। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ...

পুঁজিবাজারে পুঁজিবাজারে
পুঁজিবাজার2 days ago

ঢাকা ব্যাংকের ক্রেডিট রেটিং সম্পন্ন

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি ঢাকা ব্যাংক পিএলসির ক্রেডিট রেটিং সম্পন্ন হয়েছে। কোম্পানিটির ক্রেডিট রেটিং নির্ণয় করেছে ইমার্জিং ক্রেডিট রেটিং লিমিটেড। ঢাকা...

পুঁজিবাজারে পুঁজিবাজারে
পুঁজিবাজার2 days ago

পর্ষদ সভা করবে স্ট্যান্ডার্ড সিরামিক

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি স্ট্যান্ডার্ড সিরামিক ইন্ডাস্ট্রিজ লিমিটেড পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে। আগামী ২৬ মে বিকাল ৩টায় কোম্পানিটির পর্ষদ সভা...

পুঁজিবাজারে পুঁজিবাজারে
পুঁজিবাজার2 days ago

বোনাস লভ্যাংশ প্রদানে সম্মতি পায়নি ইউসিবি

সমাপ্ত ২০২৩ হিসাববছরের জন্য ঘোষিত বোনাস লভ্যাংশ প্রদানে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) থেকে এখনো সম্মতি পায়নি...

Advertisement

ফেসবুকে অর্থসংবাদ

পুঁজিবাজারে
লাইফস্টাইল5 hours ago

কড়া সুগন্ধিতে মাথা ধরে যায়?

পুঁজিবাজারে
পুঁজিবাজার5 hours ago

নারী বিনিয়োগকারী আসলে পুঁজিবাজারে প্রবৃদ্ধি আরও বাড়বে: বিএসইসি চেয়ারম্যান

পুঁজিবাজারে
পুঁজিবাজার5 hours ago

পুঁজিবাজারে নারীর অংশগ্রহণের সম্ভাবনা অপার: স্পিকার

পুঁজিবাজারে
আন্তর্জাতিক6 hours ago

বিশ্ববাজারে চিনির দাম কমলো

পুঁজিবাজারে
জাতীয়6 hours ago

অব্যাহত থাকবে চলমান তাপপ্রবাহ

পুঁজিবাজারে
জাতীয়7 hours ago

ধর্ম উপলব্ধির বিষয়, তর্কের নয়: রাষ্ট্রপতি

পুঁজিবাজারে
রাজধানী7 hours ago

শনিবারেও খোলা দক্ষিণ সিটির রাজস্ব বিভাগ

পুঁজিবাজারে
টেলিকম ও প্রযুক্তি7 hours ago

টাটা মোটরসের নতুন ৩ গাড়ি আসছে বাজারে

পুঁজিবাজারে
লাইফস্টাইল7 hours ago

গরমে বাইরে বের হলে ডিহাইড্রেশন থেকে মুক্তির উপায়

পুঁজিবাজারে
আন্তর্জাতিক8 hours ago

যুক্তরাজ্যে জাতীয় নির্বাচন কবে জানালেন ঋষি সুনাক

পুঁজিবাজারে
জাতীয়8 hours ago

ডিসি-ইউএনওদের জন্য কেনা হচ্ছে ২৬১ বিলাসবহুল গাড়ি

পুঁজিবাজারে
জাতীয়8 hours ago

কুড়িগ্রাম সীমান্তে বিজিবি-বিএসএফ পতাকা বৈঠক

পুঁজিবাজারে
বিনোদন9 hours ago

হিটস্ট্রোক করে হাসপাতালে ভর্তি শাহরুখ খান

পুঁজিবাজারে
জাতীয়9 hours ago

সিলেট থেকে সরাসরি হজ ফ্লাইট চালু

পুঁজিবাজারে
পুঁজিবাজার9 hours ago

বিএসইসির স্বাধীনতা সুবর্ণজয়ন্তী পুরস্কার পেলো ১১ ব্যক্তি-প্রতিষ্ঠান

পুঁজিবাজারে
সারাদেশ9 hours ago

রোহিঙ্গা ক্যাম্পে হঠাৎ দুর্বৃত্তদের গুলিবর্ষণ, আহত ৪

পুঁজিবাজারে
আবহাওয়া9 hours ago

১২ জেলায় রাতের মধ্যে ৬০ কি.মি. বেগে ঝড়ের পূর্বাভাস

পুঁজিবাজারে
জাতীয়9 hours ago

এমপি আনার হত্যা, শেরেবাংলা নগর থানায় মামলা

পুঁজিবাজারে
জাতীয়10 hours ago

দেশ ও জনগণের কল্যাণে কাজ করতে রাষ্ট্রপতির আহ্বান

পুঁজিবাজারে
কর্পোরেট সংবাদ10 hours ago

শুরু হচ্ছে বিকাশ ও বিজ্ঞানচিন্তার আয়োজনে ‘বিজ্ঞান উৎসব’

পুঁজিবাজারে
জাতীয়10 hours ago

এমপি আনার হত্যাকাণ্ডের মূলহোতা গ্রেপ্তার: পররাষ্ট্রমন্ত্রী

পুঁজিবাজারে
কর্পোরেট সংবাদ10 hours ago

ওয়ালটন ফ্রিজ কিনে মিলিয়নিয়ার হলেন চট্টগ্রামের আবু আলম

পুঁজিবাজারে
রাজনীতি11 hours ago

গণহত্যার সমর্থকদের নিষেধাজ্ঞায় মাথা ব্যথা নেই: কাদের

পুঁজিবাজারে
জাতীয়11 hours ago

স্বনির্ভর অর্থনীতির দেশ গড়তে কাজ করে যাচ্ছেন প্রধানমন্ত্রী: ডেপুটি স্পিকার

পুঁজিবাজারে
আন্তর্জাতিক11 hours ago

ভিয়েতনামের নতুন প্রেসিডেন্ট তো লাম

২০১৮ সাল থেকে ২০২৩

অর্থসংবাদ আর্কাইভ

তারিখ অনুযায়ী সংবাদ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১