Connect with us

প্রবাস

মিশরে প্রবাসীদের ঈদুল ফিতর উদযাপন

Published

on

মিশর

দীর্ঘ এক মাস সিয়াম সাধনার পর আজ বুধবার (১০ এপ্রিল) উৎসবমুখর পরিবেশে পিরামিড, নীলনদ আর সুলতান সালাউদ্দিন আইয়ুবীর দেশ মিশরে উদযাপিত হয়েছে মুসলমানদের অন্যতম প্রধান উৎসব পবিত্র ঈদুল ফিতর। এদিন ফজরের নামাজ শেষ হওয়ার সঙ্গে সঙ্গে সারাদেশের বিভিন্ন মসজিদ থেকে ধ্বনি আসতে থাকে ‘আল্লাহু আকবার, আল্লাহু আকবার, লা ইলাহা ইল্লাল্লাহু, আল্লাহু আকবার, আল্লাহু আকবার, ওয়া লিল্লাহিল হামদ’।

ভোরের আলো ফোটার আগেই দেখা যায় সব বয়সের নারী, পুরুষ ও শিশুরা হাতে জায়নামাজ নিয়ে ছুটে চলেছেন মসজিদ ও মাঠের দিকে। সূর্য ওঠার ঠিক ২০ মিনিটের মাথায় রাজধানী কায়রোসহ দেশের সকল মসজিদ ও খোলা ময়দানে একযোগে একই সময়ে অনুষ্ঠিত হয় ঈদের জামাত। এতে মিশরের নাগরিক ছাড়াও সামিল হয়েছেন দেশটিতে অবস্থানরত মুসলমান প্রবাসীরা।

মিশরে বাংলাদেশের মতো ঈদের নামাজের জন্য আলাদা কোনো ঈদগাহ মাঠ নেই। ছোট-বড় সব মসজিদের ভেতর, স্কুল, বিভিন্ন ক্লাব সংলগ্ন মাঠে ঈদের জামাত অনুষ্ঠিত হয়।

মিশর

দেশটির রাজধানীর ইসলামিক কায়রো এলাকায় অবস্থিত হযরত হোসাইন (রা.) হযরত অমর ইবনুল আস (রা.), ইমাম শাফী (রা.), আল-আজহার, সাঈদা জয়নব (রা.) সাইদা নাফিজা (রা.) মসজিদসহ বেশ কয়েকটি বড় বড় মসজিদে দেশের দূরদূরান্ত থেকে এসে বাংলাদেশি প্রবাসীরাও মিশরীয় মুসল্লিদের সাথে যোগ দেন ঈদের জামাতে।‌ তাদের নিজ নিজ এলাকায় মসজিদ ও মাঠে পরিবারের সদস্যদের নিয়ে ঈদের নামাজ আদায় করেন।

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে দেশটিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মিস সামিনা নাজ প্রবাসী বাংলাদেশি, তাদের পরিবারবর্গ ও মিশরীয় নাগরিকদের শুভেচ্ছা জানিয়ে এক বানীতে মুসলিম উম্মার শান্তি ও সম্প্রীতি কামনা করেন। রাষ্ট্রদূত সকল ধর্মের সকলের প্রতি সম্প্রীতি ও শুভেচ্ছা জানিয়ে গাজার ভাই ও বোনদের জন্য বিশ্বের সকলের সহযোগিতা, সহমর্মিতা ও সমর্থন আশা প্রকাশ করেন।

পিরামিডের দেশটিতে এবার ঈদে ৪ দিনের ছুটির সঙ্গে দুদিন‌ সাপ্তাহিক ছুটি মিলিয়ে ৬ দিনের ছুটি।‌ এবারও ঈদুল ফিতর উপলক্ষে অনেক বন্দিকে ক্ষমা করে দিয়েছেন দেশটির প্রেসিডেন্ট আবদেল ফাত্তাহ আল-সিসি।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

প্রবাস

ইতালি ভিসা আবেদনকারীদের সুখবর দিলো ভিএফএস

Published

on

মিশর

ইতালির ভিসা প্রসিসিংয়ের কাজে নিযুক্ত ভিএফএস গ্লোবাল এবার দেশটির প্রবাসীদের জন্য সুখবর নিয়ে এসেছে। ভিএফএস তাদের নিজস্ব ফেসবুক পেজের মাধ্যমে ফ্যামিলি রিইউনিয়ন, ট্যুরিস্ট ও স্টাডি ভিসার অ্যাপয়েন্টমেন্ট স্লট চালু করার তারিখ জানিয়েছে। আগামী ২৭ মে এই স্লট চালু করা হবে।

বৃহস্পতিবার (২৩ মে) ভিএফএস গ্লোবালের নিজস্ব ফেসবুক পেজে এই নিয়ে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।

বিজ্ঞপ্তিতে ভিএফএস গ্লোবাল জানায়, ইতালিতে ফ্যামিলি রিইউনিয়ন, ট্যুরিস্ট ও স্টাডি ভিসার জন্য ১ থেকে ৩০ জুন পর্যন্ত অ্যাপয়েন্টমেন্ট স্লট আগামী ২৭ মে সকাল ৯টা ৩০ মিনিটে খোলা হবে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, তালিকাভুক্ত ভিসা আবেদনকারীরা কোনো ধরনের তৃতীয় পক্ষের ওপর নির্ভর না করে সম্পূর্ণ বিনা মূল্যে ও সহজে ভিএফএস ওয়েবসাইট থেকে নিজেরাই আবেদনপত্র জমা দেওয়ার জন্য অ্যাপয়েন্টমেন্ট বুক করতে পারবেন।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

প্রবাস

১৭ বাংলাদেশি বন্দিকে ফেরত পাঠালো মালয়েশিয়া

Published

on

মিশর

মালয়েশিয়ায় বিভিন্ন সময়ে আটক ১৭ বাংলাদেশীকে দেশে ফেরত পাঠানো হয়েছে। দেশটির অভিবাসন বিভাগ জানিয়েছে, সাজা শেষ করে তাদের দেশে পাঠানো হয়েছে।

রবিবার (২১ এপ্রিল) জোহর অভিবাসন বিভাগ এক বিবৃতিতে জানায়, কুয়ালালামপুর আন্তর্জাতিক বিমানবন্দর (কেএলআইএ) থেকে পেকান নেনাস ইমিগ্রেশন ডিটেনশন সেন্টার (রবিবার, ২১ এপ্রিল) থেকে ১৭ বাংলাদেশী আটককে সরাসরি তাদের দেশে ফেরত পাঠানো হয়েছে।

গত ১৮ই এপ্রিল ভারত, ফিলিপিন ও পাকিস্তানের আরও ২৫ জনকে একইভাবে তাদের নিজ নিজ দেশে ফেরত পাঠানো হয়। সেই সঙ্গে তারা যেন ফের মালয়েশিয়া প্রবেশে করতে না পারে সেজন্য তাদেরকে ‘কালো তালিকাভুক্ত’ করা হয়। মালয়েশিয়ার অভিবাসন আইন ১৯৫৯/৬৩ এবং অভিবাসন প্রবিধান ১৯৬৩-এর পাশাপাশি অন্যান্য এনফোর্সমেন্ট এজেন্সি আইনের অধীনে বিভিন্ন অপরাধের জন্য তাদের সাজা শেষ হওয়ার পর আকাশপথে নিজ খরচে দেশে ফেরত পাঠানো হয়।

এছাড়া ইন্দোনেশিয়া, সিঙ্গাপুর, চীন, মিয়ানমার, থাইল্যান্ডসহ অন্যান্য দেশের নাগরিকদেরও রমজানে পেকান নেনাস ইমিগ্রেশন ডিপো থেকে ফেরত পাঠানো হয়েছে।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

প্রবাস

মালয়েশিয়ায় ২৩ বাংলাদেশি আটক

Published

on

মিশর

মালয়েশিয়ার জোহর বারু প্রদেশের ইমিগ্রেশন বিভাগ ১৫টি দোকানে অভিযান চালিয়ে বাংলাদেশিসহ ২৬ জন নথিবিহীন বিদেশি নাগরিককে আটক করেছে।

ইমিগ্রেশন পরিচালক বাহারউদ্দিন তাহির বলেন, সেখানে অনেক অবৈধ অভিবাসী বসবাস করছে। স্থানীয়দের থেকে গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার (১৬ এপ্রিল) দুপুর ১২টায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

তিনি আরো বলেন, অভিযানে ১১৫ জন বিদেশির মধ্যে বাংলাদেশের ২৩ জন, ভারতের দুজন এবং ইন্দোনেশিয়ার একজনকে আটক করা হয়েছে।

২১ থেকে ৪৯ বছর বয়সী সন্দেহভাজনদের অভিবাসন আইন ১৯৫৯/৬৩ (অ্যাক্ট ১৫৫) এর অধীনে আটক করা হয়েছে।

প্রসঙ্গত, চলতি বছরের ১ মার্চ থেকে শুরু হয়েছে অবৈধ অভিবাসীদের ৫০০ রিঙ্গিত জরিমানা দিয়ে নিজ দেশে ফিরে যাওয়ার সুযোগ। তবে এর মাঝেও থেমে নেই ধরপাকড় অভিযান।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

প্রবাস

চীনে ঈদ পুনর্মিলনী ও পহেলা বৈশাখ উদযাপন

Published

on

মিশর

লোকায়ত সংস্কৃতির ডালা সাজিয়ে বর্ণিল আয়োজনের মধ্য দিয়ে চীনে ঈদ পুনর্মিলনী এবং বাংলা বর্ষবরণ উৎসব উদযাপিত হয়েছে। রোববার (১৪ এপ্রিল) গুয়াংঝু শহরের সানইউয়ালি পার্কে বাংলাদেশি কমিউনিটি গুয়াংঝু (বিসিজি) এর আয়োজনে দিনব্যাপী এ অনুষ্ঠানটি কয়েকটি পর্বে অনুষ্ঠিত হয়।

গোলাম কাদের সিদ্দীকি এবং আবু সায়েদ সায়েম এর উপস্থাপনায় অনুষ্ঠানটি কোরআন তেলাওয়াতের মাধ্যমে শুরু হয়। এতে বক্তব্য রাখেন ড. মিরাজ আহম্মেদ, হুমায়ন কবির দুলাল, কল্লোল কান্তি দেবনাথ, মামুন শিকদার, সাখাওয়াত হোসেন, আতিকুল্লাহ, মাহাদী অমিতসহ আরো অনেকে।

অনুষ্ঠানের শুরুতে সবাই সম্মিলিতভাবে বাংলাদেশের জাতীয় সঙ্গীত পরিবেশন করেন। এ সময় প্রায় দুই শতাধিক বাংলাদেশি ও চীনা নাগরিক উপস্থিত ছিলেন।

হাজার মাইল দূরে থেকেও এই আয়োজনে বাংলার ঐতিহ্য, সংস্কৃতি কোনো কিছুরই কমতি ছিলো না। আড়ম্বর আয়োজনে ছিল- নববর্ষের র‌্যালি, শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা, বড়দের দেশীয় ঘরোয়া খেলা, কবিতা আবৃত্তি, বাংলা লোকসঙ্গীত পরিবেশন, আলোচনা সভা এবং ঐতিহ্যবাহী বাংলাদেশি নানা পদের খাবারের মাধ্যমে মধ্যাহ্নভোজ।

অনুষ্ঠানের শেষ পর্বে চিত্রাঙ্কন প্রতিযোগিতা, কবিতা আবৃত্তি ও লোক সংগীতে অংশগ্রহণকারী বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

প্রবাস

ইতালিতে স্পন্সর ভিসার অনলাইন আবেদন শুরু

Published

on

মিশর

ইতালিতে এ বছরের স্পন্সর ভিসার জন্য অনলাইনে আবেদন শুরু হয়েছে। বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) কার্যক্রম শুরু হয়েছে। এর আওতায় আগামী ১৮, ২১ এবং ২৫ মার্চ হবে পূর্বনির্ধারিত ক্লিক ডে।

এদিকে, বৃহস্পতিবার থেকে আবেদন কার্যক্রম শুরু হলেও ঢাকার ভিএফএস গ্লোবাল থেকে অ্যাপয়েন্টমেন্ট না পাওয়ার অভিযোগ উঠেছে। ভিসা ইস্যুতে নানা জটিলতা রয়েছে বলে জানা গেছে।

এমন পরিস্থিতিতে ইমিগ্রেশন বিশেষজ্ঞ এবং সরকারের হস্তক্ষেপ কামনা করেছেন প্রবাসী বাংলাদেশিরা।

এদিকে, অনলাইনে আবেদন প্রক্রিয়া শুরুর সঙ্গে সঙ্গে সক্রিয় হয়ে উঠেছে দালাল চক্র। সোস্যাল মিডিয়ায় প্রচারণা চালিয়ে তারা হাতিয়ে নিচ্ছে বিপুল অর্থ। অন্যদিকে শ্রমিক সংকটে চরম বিপাকে রয়েছেন ইতালির কৃষি ব্যবসায়ীরা। আর্থিকভাবে ব্যাপক ক্ষতিগ্রস্ত হওয়ার শঙ্কা তাদের।

বিভিন্ন দেশের ভিসা জটিলতা দূর করতে ইতালি সরকারকে দ্রুত ব্যবস্থা নেয়ার আহ্বান জানিয়েছে দেশটির সংশ্লিষ্ট সংগঠনগুলো।

২০২৩ থেকে ২০২৫ সাল পর্যন্ত শ্রমিক সংকট দূর করতে ৪ লাখ ৫২ হাজার প্রবাসী নেয়ার সিদ্ধান্ত নিয়েছে ইতালি সরকার। এর মধ্যে চলতি বছরই এক লাখ ৫১ হাজার শ্রমিক দেশটিতে পাড়ি জমানোর সুযোগ পাবেন বলে জানা গেছে।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

শেয়ারবাজারের সর্বশেষ

মিশর মিশর
পুঁজিবাজার10 hours ago

পুঁজিবাজার গতিশীল করতে সমন্বয় কমিটি গঠনের তাগিদ প্রধানমন্ত্রীর

দেশের পুঁজিবাজারের সকল সমস্যার দ্রুত সমাধানসহ গতিশীল ও কার্যকর বাজার গঠনে জোর নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ বিষয়ে শিগগিরই...

মিশর মিশর
পুঁজিবাজার15 hours ago

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে বিএসইসি কমিশনার তারিকুজ্জামানের শ্রদ্ধা

পুঁজিবাজারের নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনে (বিএসইসি) সদ্য নিয়োগপ্রাপ্ত কমিশনার ড. এটিএম তারিকুজ্জামান জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর...

মিশর মিশর
পুঁজিবাজার15 hours ago

খান ব্রাদার্সের দ্বিতীয় প্রান্তিক প্রকাশ

গত ৩১ ডিসেম্বর, ২০২৩ তারিখে সমাপ্ত দ্বিতীয় প্রান্তিকের (অক্টোবর’২৩-ডিসেম্বর’২৩) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত খান ব্রাদার্স পিপি ওভেন...

মিশর মিশর
পুঁজিবাজার16 hours ago

পুঁজিবাজারের মূলধন শিল্পায়নে বিনিয়োগ চায় এফবিসিসিআই

পুঁজিবাজারের মূলধন শিল্পায়নে বিনিয়োগ করতে সরকারি, বেসরকারি কোম্পানি ও শিল্পমালিকদের প্রতি আহ্বান জানিয়েছেন শীর্ষ বাণিজ্য সংগঠন এফবিসিসিআই এর সভাপতি মাহবুবুল...

মিশর মিশর
পুঁজিবাজার17 hours ago

ব্লকে ৫৭ কোটি টাকার লেনদেন

সপ্তাহের প্রথম কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্লকে ৩৯টি কোম্পানির মোট ৫৭ কোটি ২১ লাখ ২২ হাজার টাকার শেয়ার লেনদেন...

মিশর মিশর
পুঁজিবাজার18 hours ago

ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্সের সর্বোচ্চ দরপতন

সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৮২টি কোম্পানির মধ্যে ৩২২ কোম্পানির শেয়ারদর কমেছে।...

মিশর মিশর
পুঁজিবাজার18 hours ago

দরবৃদ্ধির শীর্ষে শমরিতা হসপিটাল

সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৮২ কোম্পানির মধ্যে ৩১টির শেয়ারদর বৃদ্ধি পেয়েছে।...

মিশর মিশর
পুঁজিবাজার18 hours ago

লেনদেনের শীর্ষে ওরিয়ন ফার্মা

সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৩৮২টি কোম্পানির শেয়ার ও ইউনিট হাতবদল হয়েছে। এদিন লেনদেনের শীর্ষে...

মিশর মিশর
পুঁজিবাজার19 hours ago

দীর্ঘ দেড় বছর পর সর্বনিম্ন লেনদেন শেয়ারবাজারে

সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্যসূচকের নিম্নগতিতে লেনদেন শেষ হয়েছে। একইসাথে আগের কার্যদিবসের তুলনায় এদিন...

মিশর মিশর
পুঁজিবাজার19 hours ago

সোমবার লেনদেন চালু ৯ কোম্পানির

রের্কড ডেটের পর আগামীকাল সোমবার (২৭ মে) শেয়ার লেনদেন চালু হবে পুঁজিবাজারে তালিকাভুক্ত ৯ কোম্পানি। কোম্পানিগুলো হলো- এবি ব্যাংক, আইএফআইসি...

মিশর মিশর
পুঁজিবাজার20 hours ago

ব্যাংক খাতের দুই কোম্পানি স্পট মার্কেটে যাচ্ছে আগামীকাল

রেকর্ড ডেটের আগে আগামীকাল সোমবার (২৭ মে) স্পট মার্কেটে যাচ্ছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংক খাতের দুই কোম্পানি। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)...

মিশর মিশর
পুঁজিবাজার21 hours ago

বিকালে আসছে তিন কোম্পানির ইপিএস

পুঁজিবাজারে তালিকাভুক্ত ভিন্ন ভিন্ন খাতের তিন কোম্পানির পরিচালনা পর্ষদ সভা আজ রবিবার (২৬ মে) বিকালে অনুষ্ঠিত হবে।সভায় কোম্পানিগুলোর সমাপ্ত সময়ের...

মিশর মিশর
পুঁজিবাজার21 hours ago

দুই ঘন্টায় লেনদেন ১৭৭ কোটি টাকা

সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্য সূচকের নিম্নমুখী প্রবণতায় লেনদেন চলছে। এদিন প্রথম দুই ঘন্টায়...

মিশর মিশর
পুঁজিবাজার21 hours ago

নগদ লভ্যাংশ পাঠিয়েছে বেঙ্গল উইন্ডসর

পুঁজিবাজারে তালিকাভুক্ত বেঙ্গল উইন্ডসর থার্মোপ্লাস্টিক পিএলসি গত ৩০ জুন,২০২৩ সমাপ্ত হিসাববছরে জন্য ঘোষিত নগদ লভ্যাংশ বিনিয়োগকারীদের কাছে পাঠিয়েছে। ঢাকা স্টক...

মিশর মিশর
পুঁজিবাজার22 hours ago

দুই কোম্পানির ক্রেডিট রেটিং সম্পন্ন

পুঁজিবাজারে তালিকাভুক্ত দুই কোম্পানির ক্রেডিট রেটিং সম্পন্ন করা হয়েছে। কোম্পানি দুটি হচ্ছে- ফার কেমিক্যাল এবং এনআরবিসি ব্যাংক পিএলসি। ঢাকা স্টক...

মিশর মিশর
পুঁজিবাজার22 hours ago

ওয়ান ব্যাংকের ক্রেডিট রেটিং সম্পন্ন

পুঁজিবাজারে তালিকাভুক্ত ওয়ান ব্যাংক পিএলসির ক্রেডিট রেটিং সম্পন্ন করা হয়েছে। ইমার্জিন ক্রেডিট রেটিং লিমিটেড কোম্পানিটির ক্রেডিট রেটিং নির্ণয় করেছে। ঢাকা...

মিশর মিশর
পুঁজিবাজার23 hours ago

কালো টাকা বিনিয়োগের সুযোগ আসছে পুঁজিবাজারে

দেশের পুঁজিবাজারের তারল্য প্রবাহ আরও গতিশীল এবং চাঙ্গা করতে কালো টাকা বা অপ্রদর্শিত অর্থ শেয়ারবাজারে বিনিয়োগের সুযোগ দেয়া হচ্ছে। আসন্ন...

মিশর মিশর
পুঁজিবাজার24 hours ago

নতুন প্ল্যান্ট স্থাপনে জমি কিনবে ফার্মা এইডস

পুঁজিবাজারে তালিকাভুক্ত ওষুধ ও রসায়ন খাতের কোম্পানি ফার্মা এইডস লিমিটেডের পরিচালনা পর্ষদ ১০৩ ডেসিমেল জমি কেনার সিদ্ধান্ত নিয়েছে। কোম্পানির পরিচালনা...

মিশর মিশর
পুঁজিবাজার2 days ago

ডিএসইতে পিই রেশিও কমেছে

বিদায়ী সপ্তাহে (১৯ থেকে ২৩ মে) দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সার্বিক মূল্য আয় অনুপাত (পিই রেশিও) কমেছে।...

মিশর মিশর
পুঁজিবাজার2 days ago

সপ্তাহজুড়ে ব্লক মার্কেটে লেনদেনে ‘এ’ ক্যাটাগরির দাপট

বিদায়ী সপ্তাহে (১৯ মে থেকে ২৩ মে) ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্লকে সর্বোচ্চ লেনদেন হয়েছে ইউনিলিভার কনজিউমার কেয়ার লিমিটেড। ডিএসই...

Advertisement

ফেসবুকে অর্থসংবাদ

মিশর
আন্তর্জাতিক17 seconds ago

পশ্চিমবঙ্গে রাতভর রেমালের তাণ্ডব, ব্যাপক ধ্বংসযজ্ঞ

মিশর
জাতীয়9 hours ago

ঘূর্ণিঝড়ে আহতদের চিকিৎসা দিতে ঢামেকে বাড়তি প্রস্তুতি

মিশর
জাতীয়10 hours ago

পর্যটনে উন্নত প্রশিক্ষণে মালয়েশিয়ার সহযোগিতা চায় বাংলাদেশ

মিশর
সারাদেশ10 hours ago

দৌলতদিয়া-পাটুরিয়া রুটে ফেরি ও লঞ্চ চলাচল বন্ধ

মিশর
ক্যাম্পাস টু ক্যারিয়ার10 hours ago

নিয়োগ দেবে ইউএস-বাংলা এয়ারলাইন্স

মিশর
পুঁজিবাজার10 hours ago

পুঁজিবাজার গতিশীল করতে সমন্বয় কমিটি গঠনের তাগিদ প্রধানমন্ত্রীর

মিশর
খেলাধুলা10 hours ago

১০ বছরের অপেক্ষা ঘুচিয়ে আইপিএল চ্যাম্পিয়ন কলকাতা

মিশর
ক্যাম্পাস টু ক্যারিয়ার11 hours ago

যেসব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ সোমবার

মিশর
আবহাওয়া11 hours ago

ঘূর্ণিঝড় রেমাল মোকাবিলায় মেয়র আতিকের নির্দেশনা

মিশর
জাতীয়11 hours ago

পদোন্নতিপ্রাপ্ত আনসারের পাঁচ কর্মকর্তাকে র‍্যাংক ব্যাজ প্রদান

মিশর
জাতীয়12 hours ago

উপকূলীয় জেলায় ১০ হাজার আনসার-ভিডিপি মোতায়েন

মিশর
অর্থনীতি12 hours ago

পোশাক শিল্পে সক্ষমতা বাড়াতে চীনের জ্যাককে পাশে চায় বিজিএমইএ

মিশর
জাতীয়12 hours ago

বিমানবাহিনী প্রধান হলেন হাসান মাহমুদ

মিশর
অর্থনীতি12 hours ago

বাংলাদেশের রিজার্ভ স্থিতিশীল থাকার পূর্বাভাস দিলো মুডিস

মিশর
খেলাধুলা13 hours ago

টি-টোয়েন্টির স্ট্যান্ডার্ডে বাংলাদেশ বেশ পিছিয়ে: নান্নু

মিশর
বিনোদন13 hours ago

ঢাকায় খোলা জিপে ঘুরছেন কুরুলুস উসমানের বুরাক

মিশর
ব্যাংক13 hours ago

বাংলাদেশ ব্যাংকের নতুন নির্বাহী পরিচালক হুসনে আরা

দ্বাদশ সংসদ নির্বাচনের ব্যয়ের হিসাব জানালো ইসি
জাতীয়13 hours ago

এমপিদের পছন্দে বিটিভির প্রতিনিধি নিয়োগ চায় সংসদীয় কমিটি

মিশর
অর্থনীতি14 hours ago

বিদেশি প্রতিষ্ঠান থেকে এক মিলিয়ন ডলার বিনিয়োগ পেলো ‘সম্ভব’

মিশর
খেলাধুলা14 hours ago

দক্ষিণ কোরিয়াকে হারিয়ে দাপুটে শুরু বাংলাদেশের

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের নতুন মহাপরিচালক আব্দুস সামাদ
জাতীয়14 hours ago

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের নতুন মহাপরিচালক আব্দুস সামাদ

মিশর
আবহাওয়া14 hours ago

ঘূর্ণিঝড় ‘রেমাল’ নিয়ে আবহাওয়ার ১৩ নম্বর বিশেষ বিজ্ঞপ্তি

মিশর
জাতীয়14 hours ago

পরিবেশের সুরক্ষায় সরকারের উদ্যোগ সফল করতে হবে: সাবের হোসেন

মিশর
জাতীয়15 hours ago

শিক্ষাপ্রতিষ্ঠানকে আশ্রয়কেন্দ্র হিসেবে ব্যবহারে নির্দেশনা

মিশর
অর্থনীতি15 hours ago

২৪ দিনে প্রবাসী আয় ১৭৯ কোটি ডলার

২০১৮ সাল থেকে ২০২৩

অর্থসংবাদ আর্কাইভ

তারিখ অনুযায়ী সংবাদ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১