Connect with us

কর্পোরেট সংবাদ

কৃষকদের মাঝে ফলন ফাউন্ডেশনের ঈদ সামগ্রী বিতরণ

Published

on

কৃষকদের

বরিশালের ভোলা জেলার চরফ্যাশন উপজেলার অসহায় ও আর্থিকভাবে অসচ্ছল কৃষক পরিবারের মাঝে ঈদের আনন্দ ছড়িয়ে দেওয়ার জন্য বিনামূল্যে খাদ্য পণ্য সামগ্রী বিতরণ করেছে এক ঝাক তরুণদের গড়া সংগঠন ফলন ফাউন্ডেশন।

শুক্রবার (৫ এপ্রিল ) ফলন ফাউন্ডেশনের উদ্যোগে প্রজেক্ট ‘কৃষকের ঈদ খুশি- ২০২৪’ এর আওতায় উপজেলার ২টি স্থানে (হাজারীগঞ্জ ও জিন্নাগড় ইউনিয়ন) সুবিধাবঞ্চিত কৃষক পরিবারের মাঝে অন্যান্য বছরের ন্যায় এই ঈদ উপহার সামগ্রী বিতরণ করা হয়। দুই শতাধিক কৃষক পরিবার ঈদ উপহার সামগ্রী পেয়ে দারুণ উচ্ছ্বসিত।

কৃষকদের

একেকটি কৃষক পরিবারের জন্য একেকটি খুশির ব্যাগ প্রদান করা হয়। যে ব্যাগে নিত্য প্রয়োজনীয় খাদ্য পণ্যসামগ্রী পোলাও চাল, সেমাই, পেঁয়াজ, আলু, চিনি ইত্যাদি দেওয়া হয়।

এই বিতরণ কার্যক্রম পরিচালনা করেন ফলন ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা তরুণ উদীয়মান উদ্যোক্তা মো. হিজবুর রহমান এবং সহ-প্রতিষ্ঠাতা মো. মেহেদী হাসান সহ ১০ জন তরুণ সংগঠক ও স্বেচ্ছাসেবী।

বিতরণ অনুষ্ঠান শেষে ফলন ফাউন্ডেশনের স্বপ্নদ্রষ্টা হিজবুর রহমান বলেন, স্বেচ্ছাসেবা-মূলক কাজে আমরা অনেক আগে থেকেই নিয়োজিত ছিলাম। কিন্তু ফলন ফাউন্ডেশন নামে আনুষ্ঠানিক ভাবে আমরা গত বছর থেকে আমাদের কার্যক্রম শুরু করি। গত বছর আমরা ‘কৃষকের ঈদ খুশি- ২০২৩’ এ প্রায় ৫০ জন কৃষককে ঈদ উপহার দিয়েছিলাম। এ বছর আমরা প্রায় দুই শতাধিক কৃষক পরিবারকে ঈদ উপহার সামগ্রী দিতে পেরেছি। কেবল ঈদ খুশী নয় আমরা সারা বাংলাদেশে কৃষকদের নিয়ে নানা ধরনের কর্মকাণ্ড এবং কর্মসূচি পরিচালনা করছি যার মাধ্যমে কৃষকরা এবং কৃষিখাত আরো স্বাবলম্বী হবে।

তিনি আরও বলেন, ফলন ফাউন্ডেশন মূলত একটি তরুণদের সংগঠন। যা দেশের এবং কৃষির উন্নয়নে কাজ করছে। ইনশাল্লাহ আমরা আগামী দিনগুলোতে আরো বেশি সংখ্যক কৃষকদেরকে আমাদের সেবার আওতায় অন্তর্ভুক্ত করতে পারবো এবং আরো বেশি তরুণ কৃষি এবং কৃষকদের উন্নয়নে ফলন ফাউন্ডেশনে যোগদান করবে। আমি সকল তরুণদের কাছে আহ্বান জানাই, যে যার যার অবস্থান থেকে দেশের কৃষি এবং অর্থনীতির সমৃদ্ধির জন্য কাজ করুন। তাহলেই আমরা দেশকে সমৃদ্ধির পথে স্মার্ট বাংলাদেশ বাস্তবায়নের দিকে নিয়ে যেতে পারবো।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

কর্পোরেট সংবাদ

শুরু হচ্ছে বিকাশ ও বিজ্ঞানচিন্তার আয়োজনে ‘বিজ্ঞান উৎসব’

Published

on

কৃষকদের

নতুন প্রজন্মকে বিজ্ঞান চর্চায় উদ্বুদ্ধ করতে সারাদেশের স্কুল শিক্ষার্থীদের জন্য তৃতীয়বারের মতো ‘বিকাশ-বিজ্ঞানচিন্তা বিজ্ঞান উৎসব ২০২৪’ আয়োজন করতে যাচ্ছে বিকাশ ও শীর্ষ স্থানীয় বিজ্ঞান বিষয়ক ম্যাগাজিন, বিজ্ঞানচিন্তা। বিজ্ঞান ও প্রযুক্তিমনস্ক জাতি গঠনে শিক্ষা জীবন থেকেই বিজ্ঞান চর্চার গুরুত্ব তুলে ধরতেই এই উদ্যোগ।

যৌথ এই আয়োজনের লক্ষ্যে মঙ্গলবার (২১ মে ) বিকাশের সাথে বিজ্ঞানচিন্তা’র একটি চুক্তি স্বাক্ষরিত হয়। রাজধানীর কারওয়ান বাজারে বিজ্ঞানচিন্তার প্রধান কার্যালয়ে আয়োজিত অনুষ্ঠানে বিকাশ-এর চিফ এক্সটার্নাল অ্যান্ড কর্পোরেট অ্যাফেয়ার্স অফিসার মেজর জেনারেল শেখ মো. মনিরুল ইসলাম (অব.) এবং বিজ্ঞানচিন্তার সম্পাদক আব্দুল কাইয়ুম নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তি স্বাক্ষর করেন।

এসময় দৈনিক প্রথম আলোর সহযোগী সম্পাদক আনিসুল হক, বিকাশ-এর ইভিপি ও হেড অব রেগুলেটরি অ্যান্ড কর্পোরেট অ্যাফেয়ার্স হুমায়ুন কবির, বিকাশের রেগুলেটরি অ্যান্ড কর্পোরেট অ্যাফেয়ার্স বিভাগের ভিপি সায়মা আহসান, বিজ্ঞানচিন্তার নির্বাহী সম্পাদক আবুল বাসার সহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

এই আয়োজনের অংশ হিসেবে ‘বিজ্ঞানে বিকাশ’ প্রতিপাদ্য নিয়ে দেশব্যাপী বিভাগীয় শহরগুলোতে স্কুল শিক্ষার্থীদের অংশগ্রহণে বিজ্ঞান উৎসব অনুষ্ঠিত হবে। শিক্ষার্থীরা সেখানে তাদের উদ্ভাবনী ও গবেষণাধর্মী বিভিন্ন প্রকল্প প্রদর্শনের সুযোগ পাবে। পাশাপাশি থাকবে কুইজ প্রতিযোগিতা, বিজ্ঞান বিষয়ক আলোচনা, রোবট প্রদর্শনী, বই প্রদর্শনী ও বিক্রির ব্যবস্থা, বিজ্ঞান ম্যাজিকসহ নানা আয়োজন।

বিভাগীয় পর্যায়ে বিজ্ঞান প্রকল্পে বিজয়ী শিক্ষার্থীদের নিয়ে পরবর্তীতে ঢাকায় জাতীয় পর্যায়ের চূড়ান্ত বিজ্ঞান উৎসব আয়োজন করা হবে। চূড়ান্ত পর্বে সেরাদের জন্য থাকবে পুরষ্কার ও সম্মাননা পত্র।

কাফি

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

কর্পোরেট সংবাদ

ওয়ালটন ফ্রিজ কিনে মিলিয়নিয়ার হলেন চট্টগ্রামের আবু আলম

Published

on

কৃষকদের

ওয়ালটন পণ্য কিনে মিলিয়নিয়ার হওয়ার কাতারে এবার যুক্ত হলেন বন্দর নগরী চট্টগ্রামের ব্যবসায়ী আবু আলম। ঈদ উপলক্ষে দেশব্যাপী চলমান ডিজিটাল ক্যাম্পেইন সিজন-২০ এর আওতায় দেশের সুপারব্র্যান্ড ওয়ালটনের ফ্রিজ কিনে নগদ ১০ লাখ টাকা পেয়েছেন তিনি। হয়েছেন ওয়ালটন ডিজিটাল ক্যাম্পেইনের ৩৬তম মিলিয়নিয়ার।

মঙ্গলবার (২১ মে) বন্দর নগরীর আগ্রাবাদে ওয়ালটনের ডিস্ট্রিবিউটর শোরুম ‘কেএসটিএল এন্টারপ্রাইজ’ এ আয়োজিত এক অনুষ্ঠানে আবু আলমের হাতে ১০ লাখ টাকার চেক তুলে দেন জনপ্রিয় চিত্রনায়ক ও ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজের সিনিয়র এক্সিকিউটিভ ডিরেক্টর আমিন খান এবং চিত্রনায়িকা অপু বিশ্বাস।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ওয়ালটন ডিস্ট্রিবিউটর নেটওয়ার্কের হেড অব সেলস ফিরোজ আলম, ওয়ালটন ফ্রিজের চিফ বিজনেস অফিসার তাহসিনুল হক, ওয়ালটনের সিনিয়র এক্সিকিউটিভ ডিরেক্টর শাহজালাল হোসেন লিমন, ডিস্ট্রিবিউটর নেটওয়ার্কের ডিভিশনাল সেলস ম্যানেজার আব্দুল বারী, রেজিওনাল সেলস ম্যানেজার নেসার উদ্দীন, কেএসটিএল এন্টারপ্রাইজের সত্ত্বাধিকারী আব্দুল কাদের খান।

আসন্ন ঈদ উৎসবকে ঘিরে ক্রেতাদের ডিজিটাল ক্যাম্পেইন সিজন-২০ এর আওতায় ‘ননস্টপ মিলিয়নিয়ার’ হওয়ার সুবিধা দিচ্ছে ওয়ালটন। ক্যাম্পেইন চলাকালীন দেশের যেকোনো ওয়ালটন প্লাজা, পরিবেশক শোরুম ও অনলাইন সেলস প্ল্যাটফর্ম ‘ই-প্লাজা’ থেকে ফ্রিজ, এসি, টিভি, ওয়াশিং মেশিন এবং ফ্যান কিনে মিলিয়নিয়ার হওয়ার সুযোগ পাচ্ছেন ক্রেতারা। এছাড়াও পাচ্ছেন নগদ এক লাখ টাকা পাওয়ার সুযোগ। রয়েছে কোটি কোটি টাকার নিশ্চিত উপহার।

এই ক্যাম্পেইনের আওতায় আবু আলম গত ১৩ মে কেএসটিএল এন্টারপ্রাইজ থেকে ৪৭ হাজার টাকায় ওয়ালটনের ৩৬৫ লিটারের একটি ফ্রিজ কেনেন। ফ্রিজটি কেনার পর তার নাম, মোবাইল নাম্বার এবং ক্রয়কৃত ফ্রিজের মডেল নাম্বার ডিজিটাল রেজিস্ট্রেশন করা হয়। এর কিছুক্ষণ পর তার মোবাইলে ওয়ালটনের কাছ থেকে ১০ লাখ টাকা ক্যাশব্যাক পাওয়ার একটি ম্যাসেজ যায়।

চেক হস্তান্তর অনুষ্ঠানে চট্টগ্রামের আয়রন ও স্টিলের ব্যবসায়ী আবু আলম বলেন, “ওয়ালটন দেশীয় ব্র্যান্ড, তাই সব সময় ওয়ালটনের পণ্য ব্যবহার করি। এক আত্মীয়কে উপহার দেয়ার জন্য ওয়ালটনের ফ্রিজটি কিনেছি। ফ্রিজটি কিনে ১০ লাখ টাকা পেয়ে আমি বিষ্মিত। সাধারণ ক্রেতাদের এ রকম বিশেষ সুবিধা দেয়ায় ওয়ালটন কর্তৃপক্ষকে ধন্যবাদ।”

অনুষ্ঠানে সবাইকে দেশীয় ব্র্যান্ডের পণ্য কেনার আহবান জানিয়ে চিত্রনায়ক আমিন খান বলেন, ওয়ালটন ডিজিটাল ক্যাম্পেইনের আওতায় সারা দেশে এখন পর্যন্ত মিলিয়নিয়ার হয়েছেন ৩৬জন ক্রেতা। বহু ক্রেতা হয়েছেন লাখপতি। ওয়ালটনের সেই টাকায় তাদের ভাগ্যের চাকা ঘুরেছে। সচ্ছল হয়েছে অনেকের সংসার। ব্যবসার পাশাপাশি আর্থ-সামাজিক কর্মকাণ্ডের মধ্য দিয়ে এগিয়ে চলেছে দেশীয় ব্র্যান্ড ওয়ালটন। অর্জন করে নিয়েছে দেশের সিংহভাগ ক্রেতার আস্থা।

অপু বিশ্বাস বলেন, ওয়ালটন আমাদের দেশের জন্য একটি গর্ব। দেশীয় ইলেকট্রনিক্স শিল্পের বিকাশ, কর্মসংস্থান সৃষ্টি, দক্ষ জনবল তৈরিসহ দেশের অর্থনৈতিক অগ্রগতিতে বিস্ময়করভাবে অবদান রেখে চলছে ওয়ালটন। দেশের সীমানা পেরিয়ে বিশ্বের বহু দেশে পণ্য রপ্তানি করছে ওয়ালটন। দেশের জন্য সুনাম বয়ে আনছে। তাই আমাদেরকে দেশি ব্র্যান্ডের পণ্য কিনতে হবে। এতে দেশের টাকা দেশে থাকবে। উপকৃত হবে দেশ।

কাফি

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

কর্পোরেট সংবাদ

আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিবকে রূপালী ব্যাংকের অভিনন্দন

Published

on

কৃষকদের

বাংলাদেশ সরকারের অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব হিসেবে পদোন্নতি এবং আর্থিক প্রতিষ্ঠান বিভাগের দায়িত্বপ্রাপ্ত হওয়ায় মো. আব্দুর রহমান খানকে অভিনন্দন জানিয়েছে রাষ্ট্রায়ত্ব রূপালী ব্যাংক পিএলসি।

মঙ্গলবার (২১ মে) আব্দুর রহমান খানকে ফুল দিয়ে শুভেচ্ছা ও অভিনন্দন জানান রূপালী ব্যাংকের চেয়ারম্যান কাজী ছানাউল হক। এ সময় উপস্থিত ছিলেন ব্যাংকের ম্যানেজিং ডিরেক্টর এন্ড সিইও (অতিরিক্ত দায়িত্ব) পারসুমা আলম।

কাফি

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

কর্পোরেট সংবাদ

সোশ্যাল ইসলামী ব্যাংকের ১০ নতুন উপশাখার উদ্বোধন

Published

on

কৃষকদের

সোশ্যাল ইসলামী ব্যাংক আরও ১০টি নতুন উপশাখার উদ্বোধন করেছে। সোমবার (২০ মে) প্রধান অতিথি হিসেবে উপশাখাগুলোর উদ্বোধন করেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী জাফর আলম।

প্রধান কার্যালয়ে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপ-ব্যবস্থাপনা পরিচালক মুহাম্মদ ফোরকানুল্লাহ এবং অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপ-ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ হাবীবুর রহমান এবং ব্রাঞ্চেস কন্ট্রোল বিভাগের প্রধান জয়নাল আবেদীন।

ব্যাংকের ইন্টারনাল কন্ট্রোল এন্ড কমপ্লায়েন্স ডিভিশনের প্রধান এ এ এম হাবিবুর রহমানসহ বিভিন্ন বিভাগীয় প্রধান ও ঊর্ধ্বতন নির্বাহীগণ এসময় উপস্থিত ছিলেন। স্থানীয় জনপ্রতিনিধি, শিক্ষক, সাংবাদিক, ব্যবসায়ী সহ গণ্যমান্য ব্যক্তিবর্গ, ব্যাংকের বিভিন্ন অঞ্চলের আঞ্চলিক প্রধানগণ, সংশ্লিষ্ট শাখাসমূহের ব্যবস্থাপক ও উপশাখার ইনচার্জবৃন্দ এতে ভার্চুয়ালি যুক্ত ছিলেন।

নতুন উপশাখাগুলো হচ্ছে- খাগড়াছড়ির গুইমারা, চট্টগ্রামের বারৈয়ারহাটের আবু তোরাব, বাকলিয়ার খাজা রোড, লোহাগাড়ার কানুরাম বাজার, নানুপুরের ইসলামিয়া বাজার, ফেনীর ফুলগাজীর ছাগলনাইয়া, মানিকগঞ্জ, কুমিল্লার মুন্সিরহাটের হাড়িসর্দার বাজার, হোমনার ঘাড়মোড়া বাজার এবং ঢাকার ইব্রাহিমপুর।

প্রধান অতিথির বক্তব্যে জাফর আলম বলেন, ইসলামী ব্যাংকিং সুদমুক্ত ব্যাংকিং যা সকলের জন্য কল্যাণ বয়ে আনে। তিনি বলেন, দেশের এক তৃতীয়াংশ রেমিট্যান্স আসে ইসলামী ধারার ব্যাংকগুলোর মাধ্যমে আর আমাদের ব্যাংক এই মুহূর্তে রেমিট্যান্স আহরণে দ্বিতীয় অবস্থানে রয়েছে।

সোশ্যাল ইসলামী ব্যাংকের গ্রাহক প্রতিনিয়ত বৃদ্ধি পাচ্ছে উল্লেখ করে তিনি বলেন, এটি যাতে অচিরেই অর্ধকোটি মানুষের ব্যাংকে পরিণত হয় আমরা সেই লক্ষ্যে কাজ করছি।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

কর্পোরেট সংবাদ

এভারকেয়ার হসপিটাল ঢাকা ও চট্টগ্রামের ফ্রি হেলথ ক্যাম্প

Published

on

কৃষকদের

শিশুদের জন্মগত হৃদরোগের চিকিৎসা প্রদানের লক্ষ্যে কক্সবাজার জেলায় একটি ফ্রি মেডিকেল ক্যাম্প আয়োজন করেছে এভারকেয়ার হসপিটালের (ঢাকা ও চট্টগ্রাম) শিশু হৃদরোগ বিভাগ।

কক্সবাজার জেলার হাসপাতাল সড়কে অবস্থিত ইউনিয়ন হাসপাতালে এই ফ্রি মেডিকেল ক্যাম্প আজ মঙ্গলবার (২১ মে) থেকে শুরু হয়ে আগামী বৃহস্পতিবার (২৩ মে) পর্যন্ত সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত চলবে।

এভারকেয়ার হসপিটালস বাংলাদেশের (ঢাকা ও চট্টগ্রাম) পেডিয়াট্রিক কার্ডিওলজি বিভাগের প্রতিষ্ঠাতা এবং সিনিয়র কনসালটেন্ট ও কো-অর্ডিনেটর ডা. তাহেরা নাজরীন এই ক্যাম্পে বহির্বিভাগে শিশুদের রোগ নির্ণয় ও ইকোকার্ডিওগ্রাম সম্পন্ন করে চিকিৎসা প্রদান করেন। উদ্যোগটি দেশের মানুষের জন্য বিশ্বমানের স্বাস্থ্যসেবা নিশ্চিতে হাসপাতালের প্রতিশ্রুতির একটি অংশ। মেডিকেল ক্যাম্পে আরও উপস্থিত ছিলেন ইউনিয়ন হসপিটাল, কক্সবাজারের ম্যানেজিং ডিরেক্টর নুরুল হুদা।

এভারকেয়ার হসপিটাল সর্বস্তরের মানুষের জন্য সাধ্যের মধ্যে মানসম্মত স্বাস্থ্যসেবা প্রদানে স্বচেষ্ট। শিশু হৃদরোগ বিভাগ, এভারকেয়ার হাসপাতাল সুবিধাবঞ্চিত শিশুদের হৃদরোগের চিকিৎসায় বিনামূল্যে ডিভাইস (এএসডি, ভিএসডি, পিডিএ) ও বেলুন (পালমোনারি স্টেনোসিস, এওরটিক স্টেনোসিস, কোয়ার্কটেশন অব এওর্টা) এবং স্বল্প মূল্যের হাসপাতাল প্যাকেজ প্রদান করছে।

এ প্রসঙ্গে ডা. তাহেরা নাজরীন বলেন, আমাদের দেশে শিশু হৃদরোগের প্রকোপ দিন দিন বৃদ্ধি পাচ্ছে, যার প্রধান শিকার হচ্ছে সুবিধাবঞ্চিত শিশুরা। অনুন্নত জীবনযাপন, মানসম্মত চিকিৎসার অভাব, শিশু হৃদরোগ সম্পর্কে সচেতনতার অভাব এবং আর্থিক সংকটের কারণে শিশুরা হৃদরোগে বেশি আক্রান্ত হচ্ছে। এভারকেয়ার হসপিটালস বাংলাদেশ (ঢাকা ও চট্টগ্রাম) চায় সব শিশুর জন্য মানসম্মত স্বাস্থ্য-পরীক্ষা, পরামর্শ ও চিকিৎসা প্রদান করতে এবং এই কাজে সরকারি-বেসরকারি শ্রেণীর দায়িত্ববানদের আমাদের পাশে থাকার আহ্বান জানাচ্ছি।

শিশু হৃদরোগ স্বাস্থ্যসেবায় ডা. তাহেরা নাজরীন একজন বিশেষজ্ঞ চিকিৎসক। তিনি সিঙ্গাপুরের ন্যাশনাল ইউনিভার্সিটি হসপিটাল এবং ভারতের নারায়ণা হৃদয়ালয় হসপিটালের মতো স্বনামধন্য প্রতিষ্ঠানে শিশু হৃদরোগে উন্নত প্রশিক্ষণপ্রাপ্ত। চিকিৎসা সেবায় তাঁর দক্ষতা ও যত্নশীল মনোভাব এই উদ্যোগে মূল ভূমিকা রাখছে। তিনি সমাজের সুবিধাবঞ্চিত শিশুদের হৃদরোগের চিকিৎসায় বিশেষ অবদান রাখছেন।

কাফি

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

শেয়ারবাজারের সর্বশেষ

কৃষকদের কৃষকদের
পুঁজিবাজার6 hours ago

নারী বিনিয়োগকারী আসলে পুঁজিবাজারে প্রবৃদ্ধি আরও বাড়বে: বিএসইসি চেয়ারম্যান

পুরুষের পাশাপাশি যত বেশি নারী বিনিয়োগকারী আসবে দেশের পুঁজিবাজারে তত বেশি প্রবৃদ্ধি বাড়বে বলে মন্তব্য করেছেন নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ...

কৃষকদের কৃষকদের
পুঁজিবাজার6 hours ago

পুঁজিবাজারে নারীর অংশগ্রহণের সম্ভাবনা অপার: স্পিকার

পুঁজিবাজার একটা বিশেষায়িত ক্ষেত্র। পুঁজিবাজারে নারীর অংশগ্রহণের সম্ভাবনা অপার। মেয়েরা যেভাবে সকল ক্ষেত্রে এগিয়ে আসছে, পুঁজিবাজারেও তারা এগিয়ে আসবে এবং...

কৃষকদের কৃষকদের
পুঁজিবাজার10 hours ago

বিএসইসির স্বাধীনতা সুবর্ণজয়ন্তী পুরস্কার পেলো ১১ ব্যক্তি-প্রতিষ্ঠান

দেশের পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) পুরস্কার পেয়েছে ১১ ব্যক্তি এবং প্রতিষ্ঠান। স্বাধীনতা সুবর্ণজয়ন্তী ও শুদ্ধাচারে...

কৃষকদের কৃষকদের
পুঁজিবাজার16 hours ago

সিএসই চেয়ারম্যানের চীনা কমোডিটি ট্রেডিং প্লাটফর্ম পরিদর্শন

বাংলাদেশ কমোডিটি ডেরিভেটিভস মার্কেটের ভবিষ্যত সহযোগিতার জন্য চীনের গুয়াংডেং অবস্থিত কিয়ানহাই মার্কেন্টাইল এক্সচেঞ্জ (কিউএমই) পরিদর্শন করেছেন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ পিএলসির...

কৃষকদের কৃষকদের
আন্তর্জাতিক16 hours ago

নির্বাচনের গতি পাল্টাতে পুঁজিবাজারকে হাতিয়ার বানাচ্ছে বিজেপি

ভারতে ১৮তম লোকসভার নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়েছে গত ১৯ এপ্রিল। সাত পর্বের এই নির্বাচনে ইতোমধ্যে ৫ম পর্বের ভোট গ্রহণ চলছে।...

কৃষকদের কৃষকদের
পুঁজিবাজার20 hours ago

শেয়ারবাজার বন্ধ আজ

বৌদ্ধ ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব বুদ্ধ পূর্ণিমা বা বৈশাখী পূর্ণিমা উপলক্ষে সরকারি ছুটি থাকায় আজ শেয়ারবাজার বন্ধ থাকবে। আগামীকাল যথাযথ...

কৃষকদের কৃষকদের
পুঁজিবাজার1 day ago

বিএসইসির স্বাধীনতা সুবর্ণজয়ন্তী পুরস্কার প্রদান আজ

দেশের পুঁজিবাজারের সেরা মধ্যস্থতাকারী প্রতিষ্ঠানগুলোকে বার্ষিক স্বাধীনতা সুবর্ণজয়ন্তী পুরস্কার দেবে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। গত বছর অর্থাৎ ২০২৩...

কৃষকদের কৃষকদের
পুঁজিবাজার1 day ago

ডিবিএইচ ফাইন্যান্সের লভ্যাংশ অনুমোদন

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি ডিবিএইচ ফাইন্যান্স পিএলসির ২৮তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) সম্প্রতি ভার্চুয়াল প্ল্যাটফর্মে অনুষ্ঠিত হয়েছে। সভায় ৩১ ডিসেম্বর,২০২৩ তারিখে...

কৃষকদের কৃষকদের
পুঁজিবাজার1 day ago

বিএসইসির আইনে কমিটি, বাংলাদেশ ব্যাংকের নিয়মে বেতন-ভাতা

পুঁজিবাজারে তালিকাভুক্ত আর্থিক খাতের কোম্পানিগুলোকে নন-ব্যাংকিং আর্থিক প্রতিষ্ঠানে (এনবিএফআই) নিয়োগ ও ভাতা নির্ধারণ সংক্রান্ত বিষয়ে সিদ্ধান্ত গ্রহণের জন্য বাংলাদেশ সিকিউরিটিজ...

কৃষকদের কৃষকদের
পুঁজিবাজার2 days ago

ব্লকে ৭০ কোটি টাকার লেনদেন

সপ্তাহের তৃতীয় কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্লকে ৩৯টি কোম্পানির মোট ৭০ কোটি ৪৮ লাখ ৭৭ হাজার টাকার শেয়ার লেনদেন...

কৃষকদের কৃষকদের
পুঁজিবাজার2 days ago

চার কোম্পানির লেনদেন বন্ধ বৃহস্পতিবার

পুঁজিবাজারে তালিকাভুক্ত চার কোম্পানির শেয়ার লেনদেন আগামী বৃহস্পতিবার (২৩ মে) রেকর্ড ডেটের কারণে বন্ধ থাকবে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে...

কৃষকদের কৃষকদের
পুঁজিবাজার2 days ago

লংকাবাংলা ফাইন্যান্সের ভারপ্রাপ্ত এমডি হলেন কামরুজ্জামান

পুঁজিবাজারে তালিকাভুক্ত লংকাবাংলা ফাইন্যান্স পিএলসির ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক হিসেবে নিয়োগ পেয়েছেন এ.কে.এম. কামরুজ্জামান। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে। সূত্র...

কৃষকদের কৃষকদের
পুঁজিবাজার2 days ago

সিকদার ইন্স্যুরেন্সের সর্বোচ্চ দরপতন

সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৩টি কোম্পানির মধ্যে ২৩৫ কোম্পানির শেয়ারদর কমেছে।...

কৃষকদের কৃষকদের
পুঁজিবাজার2 days ago

দরবৃদ্ধির শীর্ষে প্রাইম ব্যাংক ফার্স্ট মিউচুয়াল ফান্ড

সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৩ কোম্পানির মধ্যে ১০২টির শেয়ারদর বৃদ্ধি পেয়েছে।...

কৃষকদের কৃষকদের
পুঁজিবাজার2 days ago

লেনদেনের শীর্ষে ওরিয়ন ফার্মা

সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৩৯৩টি কোম্পানির শেয়ার ও ইউনিট হাতবদল হয়েছে। এদিন লেনদেনের শীর্ষে...

কৃষকদের কৃষকদের
পুঁজিবাজার2 days ago

সূচক কমলেও লেনদেন বেড়েছে শেয়ারবাজারে

সপ্তাহের তৃতীয় কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) মূল্য সূচকের পতনে লেনদেন শেষ হয়েছে। তবে আগের দিন থেকে টাকার অংকে লেনদেন...

কৃষকদের কৃষকদের
পুঁজিবাজার2 days ago

বৃহস্পতিবার স্পট মার্কেটে যাচ্ছে ৪ কোম্পানি

রেকর্ড ডেটের আগে আগামী বৃহস্পতিবার (২৩ মে) স্পট মার্কেটে যাচ্ছে পুঁজিবাজারে তালিকাভুক্ত চার কোম্পানি। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ...

কৃষকদের কৃষকদের
পুঁজিবাজার2 days ago

ঢাকা ব্যাংকের ক্রেডিট রেটিং সম্পন্ন

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি ঢাকা ব্যাংক পিএলসির ক্রেডিট রেটিং সম্পন্ন হয়েছে। কোম্পানিটির ক্রেডিট রেটিং নির্ণয় করেছে ইমার্জিং ক্রেডিট রেটিং লিমিটেড। ঢাকা...

কৃষকদের কৃষকদের
পুঁজিবাজার2 days ago

পর্ষদ সভা করবে স্ট্যান্ডার্ড সিরামিক

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি স্ট্যান্ডার্ড সিরামিক ইন্ডাস্ট্রিজ লিমিটেড পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে। আগামী ২৬ মে বিকাল ৩টায় কোম্পানিটির পর্ষদ সভা...

কৃষকদের কৃষকদের
পুঁজিবাজার2 days ago

বোনাস লভ্যাংশ প্রদানে সম্মতি পায়নি ইউসিবি

সমাপ্ত ২০২৩ হিসাববছরের জন্য ঘোষিত বোনাস লভ্যাংশ প্রদানে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) থেকে এখনো সম্মতি পায়নি...

Advertisement

ফেসবুকে অর্থসংবাদ

কৃষকদের
লাইফস্টাইল6 hours ago

কড়া সুগন্ধিতে মাথা ধরে যায়?

কৃষকদের
পুঁজিবাজার6 hours ago

নারী বিনিয়োগকারী আসলে পুঁজিবাজারে প্রবৃদ্ধি আরও বাড়বে: বিএসইসি চেয়ারম্যান

কৃষকদের
পুঁজিবাজার6 hours ago

পুঁজিবাজারে নারীর অংশগ্রহণের সম্ভাবনা অপার: স্পিকার

কৃষকদের
আন্তর্জাতিক7 hours ago

বিশ্ববাজারে চিনির দাম কমলো

কৃষকদের
জাতীয়7 hours ago

অব্যাহত থাকবে চলমান তাপপ্রবাহ

কৃষকদের
জাতীয়7 hours ago

ধর্ম উপলব্ধির বিষয়, তর্কের নয়: রাষ্ট্রপতি

কৃষকদের
রাজধানী8 hours ago

শনিবারেও খোলা দক্ষিণ সিটির রাজস্ব বিভাগ

কৃষকদের
টেলিকম ও প্রযুক্তি8 hours ago

টাটা মোটরসের নতুন ৩ গাড়ি আসছে বাজারে

কৃষকদের
লাইফস্টাইল8 hours ago

গরমে বাইরে বের হলে ডিহাইড্রেশন থেকে মুক্তির উপায়

কৃষকদের
আন্তর্জাতিক9 hours ago

যুক্তরাজ্যে জাতীয় নির্বাচন কবে জানালেন ঋষি সুনাক

কৃষকদের
জাতীয়9 hours ago

ডিসি-ইউএনওদের জন্য কেনা হচ্ছে ২৬১ বিলাসবহুল গাড়ি

কৃষকদের
জাতীয়9 hours ago

কুড়িগ্রাম সীমান্তে বিজিবি-বিএসএফ পতাকা বৈঠক

কৃষকদের
বিনোদন10 hours ago

হিটস্ট্রোক করে হাসপাতালে ভর্তি শাহরুখ খান

কৃষকদের
জাতীয়10 hours ago

সিলেট থেকে সরাসরি হজ ফ্লাইট চালু

কৃষকদের
পুঁজিবাজার10 hours ago

বিএসইসির স্বাধীনতা সুবর্ণজয়ন্তী পুরস্কার পেলো ১১ ব্যক্তি-প্রতিষ্ঠান

কৃষকদের
সারাদেশ10 hours ago

রোহিঙ্গা ক্যাম্পে হঠাৎ দুর্বৃত্তদের গুলিবর্ষণ, আহত ৪

কৃষকদের
আবহাওয়া10 hours ago

১২ জেলায় রাতের মধ্যে ৬০ কি.মি. বেগে ঝড়ের পূর্বাভাস

কৃষকদের
জাতীয়10 hours ago

এমপি আনার হত্যা, শেরেবাংলা নগর থানায় মামলা

কৃষকদের
জাতীয়11 hours ago

দেশ ও জনগণের কল্যাণে কাজ করতে রাষ্ট্রপতির আহ্বান

কৃষকদের
কর্পোরেট সংবাদ11 hours ago

শুরু হচ্ছে বিকাশ ও বিজ্ঞানচিন্তার আয়োজনে ‘বিজ্ঞান উৎসব’

কৃষকদের
জাতীয়11 hours ago

এমপি আনার হত্যাকাণ্ডের মূলহোতা গ্রেপ্তার: পররাষ্ট্রমন্ত্রী

কৃষকদের
কর্পোরেট সংবাদ11 hours ago

ওয়ালটন ফ্রিজ কিনে মিলিয়নিয়ার হলেন চট্টগ্রামের আবু আলম

কৃষকদের
রাজনীতি12 hours ago

গণহত্যার সমর্থকদের নিষেধাজ্ঞায় মাথা ব্যথা নেই: কাদের

কৃষকদের
জাতীয়12 hours ago

স্বনির্ভর অর্থনীতির দেশ গড়তে কাজ করে যাচ্ছেন প্রধানমন্ত্রী: ডেপুটি স্পিকার

কৃষকদের
আন্তর্জাতিক12 hours ago

ভিয়েতনামের নতুন প্রেসিডেন্ট তো লাম

২০১৮ সাল থেকে ২০২৩

অর্থসংবাদ আর্কাইভ

তারিখ অনুযায়ী সংবাদ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১