Connect with us

পুঁজিবাজার

ফার্স্ট ক্যাপিটালের সিইওর বিরুদ্ধে নানান অভিযোগ বিএসইসিতে

Published

on

নগদ

পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) অনুমোদন ছাড়া এনিডেস্কের মাধ্যমে সারাদেশে অবৈধভাবে ডিজিটাল বুথ চালানোর অভিযোগ উঠেছে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সদস্যভুক্ত ব্রোকারেজ হাউজ ফার্স্ট ক্যাপিটাল সিকিউরিটিজ লিমিটেডের সিইও মো. কাউসার আল মামুনের বিরুদ্ধে। এছাড়া তার বিরুদ্ধে চাঁদপুরে অবৈধভাবে শাহারাস্তি ডিজিটাল বুথ চালানো এবং গ্রাহকের অনুমতি ছাড়া শেয়ার ক্রয়-বিক্রয় ও একাউন্ট ক্লোজ করাসহ নানান অভিযোগ রয়েছে। সম্প্রতি এসব অভিযোগ তুলে ধরে নিয়ন্ত্রক সংস্থা বিএসইসির নিকট চিঠি দিয়েছে ব্রোকারেজ হাউজটির ক্ষতিগ্রস্ত বিনিয়োগকারী মো. মশিউর রহমান।

চিঠিতে বলা হয়, ফার্স্ট ক্যাপিটাল সিকিউরিটিজের সিইও মো. কাউসার আল মামুন বিএসইসির অনুমোদন ছাড়া এনিডেস্কের মাধ্যমে দেশের বিভিন্ন স্থানে অবৈধ ব্রাঞ্চ এবং ডিজিটাল বুথ পরিচালনা করে আসছেন। সেখানেও প্রতারণার ফাঁদ পাতছেন এই ব্যক্তি। বিভিন্ন ব্যক্তিকে কোম্পানির পক্ষে নিয়োগ দিয়ে স্বার্থ হাসিল শেষে আবার তাদের প্রত্যাহার করছেন। এতে বিনিয়োগকারীরা এবং ব্রাঞ্চ-বুথের কর্মকর্তারা ব্যাপক ক্ষতির মুখে পড়ছেন।

এতে আরও বলা হয়, ফার্স্ট ক্যাপিটাল সিকিউরিটিজে বিও অ্যাকাউন্ট (হিসাব নং ১২০৪৪৩০০৬৯৩৪৪৫১৪) খোলা ক্ষতিগ্রস্ত বিনিয়োগকারী ২০২৩ সালের ২১ আগস্ট নিজের একাউন্টের পোর্টফোলিও, লেজার স্টেটমেন্ট জানতে কোম্পানিটির সিইওর কাছে যান। কিন্তু সিইও বিনিয়োগকারীর সাথে দেখা না করে উল্টো আশিকুর রহমান নামের এক কর্মকর্তার মাধ্যমে তাকে মেরে ফেলার হুমকি এবং বিভিন্ন প্রকারের ভয়ভীতি দেখানো শুরু করেন। একপর্যায়ে হাউজ ছাড়তে বাধ্য করেন। পরবর্তীতে গত বছরের সেপ্টেম্বরে ক্ষতিগ্রস্ত বিনিয়োগকারী মশিউর রহমান এবং তার স্ত্রী ফার্স্ট ক্যাপিটাল সিকিউরিটিজের প্রধান কার্যালয়ে গেলে সেখানেও তাকে হুমকি-ধমকির মাধ্যমে অফিস ছাড়া করা হয়।

জানা গেছে, বিনিয়োগকারী মো. মশিউর রহমান বিও নং-১২০৪৪৩০০৭১৯৯১৭৪, একাউন্টধারীর অনুমতি ছাড়া শেয়ার ক্রয়-বিক্রয় ও একাউন্ট ক্লোজ করা হয়। যা জন্য পুরোপুরি সিইও মো. কাউসার আল-মামুন দায়ী। ফার্স্ট ক্যাপিটাল সিকিউরিটিজ লিমিটেডের সিইও মো. কাউসার আল মামুন অসাধু এবং দুর্নীতি পরায়ন ব্যক্তি বলে লিখিত চিঠিতে অভিযোগ করা হয়েছে। তিনি বিনিয়োগকারীদেরকে অশ্লীল গালিগালাজ, হুমকি-ধমকি, প্রাননাশের ভয়, পুলিশি ভয় দেখায়। তিনি সমগ্র দেশে বিএসইসির অনুমোদন ছাড়া এনিডেস্ক দিয়ে অবৈধভাবে ডিজিটাল বুথ চালিয়ে আসছে।

এবিষয়ে জানতে মঙ্গলবার (২ এপ্রিল) ফার্স্ট ক্যাপিটাল সিকিউরিটিজ লিমিটেডের সিইও মো. কাউসার আল মামুনের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি সম্পূর্ণ বিষয়টি অস্বীকার করেন। তিনি অর্থসংবাদকে বলেন, আমার বিরুদ্ধে মশিউর রহমান নামের যে ব্যক্তি অভিযোগ করেছে তা সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট। তিনি ফার্স্ট ক্যাপিটাল সিকিউরিটিজের গ্রাহক না। তিনি আমাদের অফিসের সাবেক স্টাফ। আমাকে ফাঁসানোর জন্য তিনি বিও অ্যাকাউন্ট করেন। তবে তার অ্যাকাউন্ট ক্লোজ করা হয়নি। মশিউর রহমান তার কাছে ৪০ লাখ টাকা চাদা দাবি করেছে বলে অভিযোগ করেন ফার্স্ট ক্যাপিটাল সিকিউরিটিজ লিমিটেডের সিইও।

বিএসইসির অনুমোদন ছাড়া এনিডেস্কের মাধ্যমে চাঁদপুরে শাহারাস্তি ডিজিটাল বুথসহ সারাদেশে অবৈধ ডিজিটাল বুথ চালানোর অভিযোগও অস্বীকার করেন তিনি। তিনি বলেন, অবৈধ ডিজিটাল বুথ চালানোর অভিযোগটা সম্পূর্ণ মিথ্যা। ইতিমধ্যে বিএসইসি ও ডিএসই তদন্ত করেছে এবং এটি যে মিথ্যা তা প্রমান পেয়েছে। সবগুলো বুথে বিএসইসির অনুমোদন রয়েছে বলে দাবি করেন তিনি।

অর্থসংবাদের হাতে আসা বিভিন্ন প্রতিবেদনের সূত্রে জানা যায়, চাঁদপুর সদর এবং শাহরাস্তি উপজেলায় দুটি ডিজিটাল বুথ খুলে ফার্স্ট ক্যাপিটাল সিকিউরিটিজ। সদর উপজেলার আদর্শ মুসলিম পাড়ায় খোলা ডিজিটাল বুথের দায়িত্বে ছিলো মো. নুরুন্নবী এবং মশিউর রহমান। সিকিউরিটিজের প্রধান কার্যালয় থেকে তাদের নিয়োগ দেওয়া হলেও দশ মাস পর্যন্ত তারা কোন বেতন বা পারিশ্রমিকের মুখ দেখেননি। এমনকি দশ মাস পর হুট করে ‘অনিবার্য কারণ’ দেখিয়ে চাঁদপুরের বুথটি বন্ধের সিদ্ধান্ত নেন ফার্স্ট ক্যাপিটাল সিকিউরিটিজের সিইও মো. কাউসার। এতে ব্যাপক ক্ষতির মুখে পড়েন অফিসটি পরিচালনা করা নুরুন্নবী এবং মশিউর রহমান।

বিএসইসিতে পাঠানো চিঠিতে ফার্স্ট ক্যাপিটালের সিইওকে অপসারন করা, শাহরাস্তি ডিজিটাল বুথ বন্ধ করে দেয়া এবং শাহরাস্তি বুথের ট্রেডার দায়িত্বপ্রাপ্ত মো. আলমাস হোসেনকে বরখাস্ত করে আইনের আওতায় আনার দাবি তুলে ধরেন ফার্স্ট ক্যাপিটাল সিকিউরিটিজের এই ক্ষতিগ্রস্ত বিনিয়োগকারী।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ২০২২ সালের ১০ ডিসেম্বর থেকে চাঁদপুরে একটি অবৈধভাবে ডিজিটাল বুথ চালিয়ে, পরবর্তীতে ২০২৩ সালের আগষ্টে বন্ধ করে দেয়। এতে স্থানীয় বিনিয়োগকারী অনেক ক্ষতিগ্রস্থ হয়। আরও একটি ডিজিটাল বুথ অবৈধ ভাবে শাহরাস্তিতে ২০২০ সালের ১০ অক্টোবর থেকে চালিয়ে আসছিল। যাহা পরবর্তীতে অনুমোদন পায়। এভাবে দেশের বিভিন্ন জায়গায় অনিয়মে হাউজ চালাচ্ছেন তিনি। শুধু তাই না বিভিন্ন জায়গায় ডিজিটাল বুথে এজেন্ট নিয়োগ করে এজেন্টদের থেকে ব্ল্যাংক চেক নিয়ে পরবর্তীতে ব্ল্যাক মেইল করে। ইতিমধ্যে মাষ্টার ফিড এগ্রোটেকের এক পরিচালকের শেয়ার ও টাকা আত্মসাতের চেষ্টার অভিযোগ উঠেছে এবং ২০২৩ সালের ১ অক্টোবরে এক বিনিয়োগকারী বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড একচেঞ্জ কমিশন ও ঢাকা স্টক একচেঞ্জ বরাবর চিঠি দিয়ে অবগত করেছে, ফার্স্ট ক্যাপিটাল সিকিউরিটিজের সিইওর বিভিন্ন কর্মকর্তা কর্তৃক বিনিয়োগকারীদেরকে ভয়ভীতি, পুলিশি ভয় ও প্রাননাশের হুমকি থেকে বাঁচার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য আবেদন করে।

জানা গেছে, চলতি বছরের ১৪ ও ১৮ মার্চে দুইজন বিনিয়োগকারী কোম্পানীর চেয়ারম্যান ও প্রধান নির্বাহী কর্মকর্তা বরাবর দুইটি অভিযোগ দিয়ে কোন প্রতিকার পায়নি। যাহা ছিল বিনিয়োগকারীদের শেয়ার ট্রেডার মো. আলমাস হোসেন অনুমতি ছাড়া শেয়ার ক্রয়-বিক্রয় করে এবং বিনিয়োগকারী মো. মশিউর রহমান বিও নং-১২০৪৪৩০০৭১৯৯১৭৪, একাউন্টধারীর অনুমতি ছাড়া একাউন্ট ক্লোজ করে। যাহার জন্য পুরোপুরি সিইও মো. কাউছার আল-মামুন দায়ী।

গত ৩ মার্চে চাঁদপুরের শাহারাস্তি ডিজিটাল বুথের ট্রেডার মো. আলমাস হোসেন একজন গ্রাহক মো. মশিউর রহমানকে আহত করে এবং গ্রাহক পরবর্তীতে হাসপাতালে ভর্তি হতে বাধ্য হয় এবং গ্রাহক শাহারাস্তি মডেল থানায় জিডি করে। জিডি নং-১৮৯-০৪/০৩/২০২৪ইং।

গত ২৪ মার্চ এই ডিজিটাল বুথের গ্রাহকরা একটি চিঠির মাধ্যমে কোম্পানির চেয়ারম্যান ও প্রধান নির্বাহী কর্মকর্তাকে অনুরোধ করে শাহরাস্তি ডিজিটাল বুথের ট্রেডার মো. আলমাস হোসেনকে প্রত্যাহার করে নতুন ট্রেডার নিয়োগ দেওয়ার জন্য। কিন্তু অদ্যবধি পর্যন্ত কোন ব্যবস্থা নেওয়া হয়নি। এ কে এম মিজানুর রশীদ চৌধুরী গত ১৩ মার্চে ৪/৫ জন বিনিয়োগকারীদের ওই হেড অফিসে সমস্যা নিয়ে আলোচনা করতে গেছে। তারা দুর্বব্যবহার করেছে তা শেয়ারবাজারের মার্কেটের ইতিহাসে বিরল ঘটনা।

ঢাকা স্টক একচেঞ্জ (ডিএসই) ও শেয়ার মার্কেটের ভাবমুর্তি এবং সুনাম রক্ষার্থে ফার্স্ট ক্যাপিটাল সিকিউরিটিজের সিইও মো. কাউছার আল মামুনকে অবিলম্বে অপসারণ করার জন্য ও ট্রেডার মো. আলমাস হোসেনকে বহিস্কার করে আইনের আওতায় এনে প্রয়োজনীয় ব্যবস্থা নিয়ে পুঁজিবাজারের সু-শাসন প্রতিষ্ঠার অনুরোধ জানানো হয় চিঠিতে।

এসএম

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পুঁজিবাজার

দুই কোম্পানির নগদ লভ্যাংশ বিতরণ

Published

on

নগদ

পুঁজিবাজারে তালিকাভুক্ত দুই কোম্পানি গত ৩১ ডিসেম্বর, ২০২৩ সমাপ্ত হিসাববছরে জন্য ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের কাছে পাঠিয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানিগুলো হলো- রবি আজিয়াটা এবং আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড।

সূত্র মতে, কোম্পানিগুলো সমাপ্ত হিসাববছরের নগদ লভ্যাংশ বিইএফটিএন সিস্টেমসের মাধ্যমে বিনিয়োগকারীদের কাছে পাঠিয়েছে।

গত ৩১ ডিসেম্বর,২০২৩ সমাপ্ত হিসাববছরের জন্য রবি আজিয়াটার ১০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছিল। আর আইপিডিসি ফাইন্যান্স লিমিটেডও ১০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছিল। এর মধ্যে ৫ শতাংশ নগদ ৫ শতাংশ বোনাস।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

পুঁজিবাজার

দুই কোম্পানির লেনদেন চালু বুধবার

Published

on

নগদ

পুঁজিবাজারে তালিকাভুক্ত দুই কোম্পানির শেয়ার লেনদেন রেকর্ড তারিখের পর আগামীকাল বুধবার চালু হবে।

কোম্পানিগুলো হলো- পূরবী জেনারেল ইন্স্যুরেন্স এবং ইউনিয়ন ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র মতে, রের্কড ডেটের কারণে আজ মঙ্গলবার কোম্পানিগুলোর শেয়ার লেনদেন স্থগিত রয়েছে। আগামীকাল বুধবার কোম্পানি দুটির শেয়ার লেনদেন যথা নিয়মে চলবে।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

পুঁজিবাজার

তিন কোম্পানির লেনদেন বন্ধ আগামীকাল

Published

on

নগদ

পুঁজিবাজারে তালিকাভুক্ত তিন কোম্পানির শেয়ার লেনদেন আগামীকাল বুধবার (২৬ জুন) রেকর্ড ডেটের কারণে বন্ধ থাকবে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানিগুলো হলো- হামি ইন্ডাস্ট্রিজ, ব্যাংক এশিয়া এবং প্রিমিয়ার ব্যাংক পারপেচুয়াল বন্ড।

সূত্র মতে, সোমবার (২৪ জুন) কোম্পানিগুলোর শেয়ার স্পট মার্কেটে লেনদেন শুরু করেছিল। আজ কোম্পানিগুলোর শেয়ার স্পট মার্কেটে লেনদেন শেষ হবে।

আর রেকর্ড ডেটের পর কোম্পানিগুলোর লেনদেন পুনরায় চালু হবে।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

পুঁজিবাজার

দুই ঘন্টায় লেনদেন ১৭১ কোটি টাকা

Published

on

নগদ

সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্য সূচকের উত্থানে লেনদেন চলছে। এদিন প্রথম দুই ঘন্টায় লেনদেন ছাড়ালো ১৭১ কোটি ১৬ লাখ টাকা।

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র মতে, মঙ্গলবার (২৫ জুন ) বেলা ১২টা পর্যন্ত ডিএসইর প্রধান সূচক বা ‘ডিএসইএক্স’ সূচক ৪ দশমিক ৭৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫ হাজার ২২৪ পয়েন্টে। অন্য সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ‘ডিএসইএস সূচক ১ দশমিক ৫৮ পয়েন্ট বেড়ে এবং ‘ডিএস৩০’ সূচক ৫ দশমিক ৩৩ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ১১৪৪ ও ১৮৭৩পয়েন্টে।

এদিনে লেনদেন হওয়া কোম্পানিগুলোর মধ্যে দাম বেড়েছে ১৩৭টির, কমেছে ১৮৩টির এবং অপরিবর্তিত রয়েছে ৬৯টি কোম্পানির শেয়ারের।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

পুঁজিবাজার

সিকদার ইন্স্যুরেন্সের ইজিএম ১৫ জুলাই

Published

on

নগদ

পুঁজিবাজারে তালিকাভুক্ত বিমা খাতের কোম্পানি সিকদার ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড বিশেষ সাধারণ সভার (ইজিএম) তারিখ ঘোষণা করেছে। আগামী ১৫ জুলাই কোম্পানিটির নাম পরিবর্তনের অনুমতি নিতে ইজিএম অনুষ্ঠিত হবে।

ঢাকা স্টক একচেঞ্জ সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র মতে, আগামী ১৫ জুলাই সকাল ১১টায় রাজধানীর মহাখালীর এসকেএস টাওয়ারের ১০তলায় হাইব্রিড সিস্টেমে কোম্পানিটির ইজিএম অনুষ্ঠিত হবে। নাম পরিবর্তনের জন্য আসন্ন ইজিএম আহ্বান করেছে সিকদার ইন্স্যুরেন্স।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

শেয়ারবাজারের সর্বশেষ

নগদ নগদ
পুঁজিবাজার11 mins ago

দুই কোম্পানির নগদ লভ্যাংশ বিতরণ

পুঁজিবাজারে তালিকাভুক্ত দুই কোম্পানি গত ৩১ ডিসেম্বর, ২০২৩ সমাপ্ত হিসাববছরে জন্য ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের কাছে পাঠিয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)...

নগদ নগদ
পুঁজিবাজার57 mins ago

দুই কোম্পানির লেনদেন চালু বুধবার

পুঁজিবাজারে তালিকাভুক্ত দুই কোম্পানির শেয়ার লেনদেন রেকর্ড তারিখের পর আগামীকাল বুধবার চালু হবে। কোম্পানিগুলো হলো- পূরবী জেনারেল ইন্স্যুরেন্স এবং ইউনিয়ন...

নগদ নগদ
পুঁজিবাজার2 hours ago

তিন কোম্পানির লেনদেন বন্ধ আগামীকাল

পুঁজিবাজারে তালিকাভুক্ত তিন কোম্পানির শেয়ার লেনদেন আগামীকাল বুধবার (২৬ জুন) রেকর্ড ডেটের কারণে বন্ধ থাকবে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে...

নগদ নগদ
পুঁজিবাজার2 hours ago

দুই ঘন্টায় লেনদেন ১৭১ কোটি টাকা

সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্য সূচকের উত্থানে লেনদেন চলছে। এদিন প্রথম দুই ঘন্টায় লেনদেন...

নগদ নগদ
পুঁজিবাজার3 hours ago

সিকদার ইন্স্যুরেন্সের ইজিএম ১৫ জুলাই

পুঁজিবাজারে তালিকাভুক্ত বিমা খাতের কোম্পানি সিকদার ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড বিশেষ সাধারণ সভার (ইজিএম) তারিখ ঘোষণা করেছে। আগামী ১৫ জুলাই কোম্পানিটির...

নগদ নগদ
পুঁজিবাজার3 hours ago

চার কোম্পানির ক্রেডিট রেটিং সম্পন্ন

পুঁজিবাজারে তালিকাভুক্ত চার কোম্পানির ক্রেডিট রেটিং সম্পন্ন করা হয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে। কোম্পানিগুলো হলো-...

নগদ নগদ
পুঁজিবাজার4 hours ago

লাভেলো আইসক্রিমে কোম্পানি সচিব নিয়োগ

পুঁজিবাজারের তালিকাভুক্ত কোম্পানি তাওফিকা ফুডস অ্যান্ড লাভেলো আইসক্রিম পিএলসিতে কোম্পানি সচিব নিয়োগ দেওয়া হয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ...

নগদ নগদ
পুঁজিবাজার4 hours ago

ফার্স্ট ফাইন্যান্সের লোকসান বেড়েছে

গত ৩১ মার্চ, ২০২৪ তারিখে সমাপ্ত প্রথম প্রান্তিকের (জানুয়ারি’২৪- মার্চ’২৪) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ফার্স্ট ফাইন্যান্স লিমিটেড।...

নগদ নগদ
পুঁজিবাজার4 hours ago

পর্ষদ সভা করবে চার্টার্ড লাইফ ইন্স্যুরেন্স

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি চার্টার্ড লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে। আগামী ২৭ জুন বিকাল ৪টায় কোম্পানিটির পর্ষদ...

নগদ নগদ
পুঁজিবাজার5 hours ago

লভ্যাংশ সংক্রান্ত তথ্য জানালো ফার্স্ট ফাইন্যান্স

গত ৩১ ডিসেম্বর, ২০২৩ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্য লভ্যাংশ সংক্রান্ত তথ্য জানিয়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ফার্স্ট ফাইন্যান্স লিমিটেড। আলোচ্য বছরের জন্য...

নগদ নগদ
পুঁজিবাজার17 hours ago

ভারতের পুঁজিবাজারে ফিরছেন বিদেশি বিনিয়োগকারীরা

ভারতে লোকসভা নির্বাচনের অনিশ্চয়তার করণে দেশটির পুঁজিবাজার ছেড়ে গিয়েছিলেন অনেক বিদেশি বিনিয়োগকারী। তবে সেই অনিশ্চয়তা কেটে যাওয়ার পর আবারও পুঁজিবাজারে...

নগদ নগদ
পুঁজিবাজার20 hours ago

সিটি ব্যাংকের চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পুনর্নির্বাচিত

পুঁজিবাজারে তালিকাভুক্ত সিটি ব্যাংক পিএলসির পরিচালক আজিজ আল কায়সার চেয়ারম্যান এবং হোসেন খালেদ ভাইস চেয়ারম্যান হিসেবে পুনরায় নির্বাচিত হয়েছেন। সোমবার...

নগদ নগদ
পুঁজিবাজার21 hours ago

কর কমানোসহ পুঁজিবাজারের উন্নয়নে বিএমবিএর ৮ প্রস্তাব

২০২৪-২৫ অর্থবছরের প্রস্তাবিত জাতীয় বাজেটে মার্চেন্ট ব্যাংকসমূহকে তাদের পরিচালন আয়ের ওপর ধার্যকৃত কর কমানোসহ পুঁজিবাজারের উন্নয়নে ৮ প্রস্তাব দিয়েছে বাংলাদেশ...

নগদ নগদ
পুঁজিবাজার21 hours ago

মনোস্পুল পেপারের পর্ষদ সভার তারিখ

পুঁজিবাজারে তালিকাভুক্ত বাংলাদেশ মনোস্পুল পেপার ম্যানুফ্যাকচারিং কোম্পানি লিমিটেড পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে। আগামী ৩০ জুন বিকাল ৩টায় কোম্পানিটির পর্ষদ...

নগদ নগদ
পুঁজিবাজার22 hours ago

পর্ষদ সভার তারিখ জানালো পেপার প্রসেসিং

পুঁজিবাজারে তালিকাভুক্ত পেপার প্রসেসিং অ্যান্ড প্যাকেজিং লিমিটেড পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে। আগামী ৩০ জুন বিকাল ৪টায় কোম্পানিটির পর্ষদ সভা...

নগদ নগদ
পুঁজিবাজার22 hours ago

চার্টার্ড লাইফের পর্ষদ সভার তারিখ ঘোষণা

পুঁজিবাজারে তালিকাভুক্ত চার্টার্ড লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে। আগামী ২৭ জুন বিকাল ৪টায় কোম্পানিটির পর্ষদ সভা...

নগদ নগদ
পুঁজিবাজার22 hours ago

আইএফআইসি ব্যাংকের ক্রেডিট রেটিং সম্পন্ন

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি আইএফআইসি ব্যাংক পিএলসির ক্রেডিট রেটিং সম্পন্ন করা হয়েছে। কোম্পানিটির ক্রেডিট রেটিং নির্ণয় করেছে ইর্মাজিং ক্রেডিট রেটিং লিমিটেড।...

নগদ নগদ
পুঁজিবাজার22 hours ago

ব্লকে ১৩৮ কোটি টাকার লেনদেন

সপ্তাহের দ্বিতীয় কর্মদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্লক মার্কেটে ৪৮টি কোম্পানি লেনদেনে অংশ নিয়েছে। এসব কোম্পানির মোট ১৩৮ কোটি ৮৬...

নগদ নগদ
পুঁজিবাজার23 hours ago

পাঁচ কোম্পানির সর্বোচ্চ দরপতন

সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৫টি কোম্পানির মধ্যে ২৫৫ কোম্পানির শেয়ারদর কমেছে।...

নগদ নগদ
পুঁজিবাজার24 hours ago

দরবৃদ্ধির শীর্ষে সমতা লেদার

সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৫ কোম্পানির মধ্যে ৯২টির শেয়ারদর বৃদ্ধি পেয়েছে।...

Advertisement

ফেসবুকে অর্থসংবাদ

নগদ
পুঁজিবাজার11 mins ago

দুই কোম্পানির নগদ লভ্যাংশ বিতরণ

নগদ
ক্যাম্পাস টু ক্যারিয়ার34 mins ago

প্রাথমিক শিক্ষা পদক পাচ্ছেন ১২৬ জন

নগদ
খেলাধুলা43 mins ago

ভক্ত-সমর্থকদের কাছে ক্ষমা চাইলেন শান্ত

নগদ
পুঁজিবাজার57 mins ago

দুই কোম্পানির লেনদেন চালু বুধবার

নগদ
জাতীয়1 hour ago

নিবন্ধনের আওতায় আসছে সব কিন্ডারগার্টেন

নগদ
জাতীয়1 hour ago

ভারত-বাংলাদেশ ট্রানজিটে অর্থনৈতিক কর্মকাণ্ড বাড়বে: প্রধানমন্ত্রী

নগদ
পুঁজিবাজার2 hours ago

তিন কোম্পানির লেনদেন বন্ধ আগামীকাল

নগদ
বিনোদন2 hours ago

জামিন পেলেন পরীমনি

নগদ
আবহাওয়া2 hours ago

গরমের মাঝে বৃষ্টির পূর্বাভাস দিল আবহাওয়া অফিস

নগদ
জাতীয়2 hours ago

পরীমণির সঙ্গে অবৈধ সম্পর্কে চাকরি হারাচ্ছেন সাকলায়েন

নগদ
জাতীয়2 hours ago

পাঠ্যবই থেকে বাদ যাচ্ছে ‘শরীফার গল্প’

নগদ
পুঁজিবাজার2 hours ago

দুই ঘন্টায় লেনদেন ১৭১ কোটি টাকা

নগদ
পুঁজিবাজার3 hours ago

সিকদার ইন্স্যুরেন্সের ইজিএম ১৫ জুলাই

নগদ
জাতীয়3 hours ago

হজ করতে গিয়ে ৪৭ বাংলাদেশির মৃত্যু

নগদ
অর্থনীতি3 hours ago

ভারতের সঙ্গে বাণিজ্য প্রসারে আলোচনা হয়েছে: প্রধানমন্ত্রী

নগদ
পুঁজিবাজার3 hours ago

চার কোম্পানির ক্রেডিট রেটিং সম্পন্ন

নগদ
খেলাধুলা3 hours ago

সেমিতে যাওয়ার সুযোগের ম্যাচে হারলো বাংলাদেশ

নগদ
পুঁজিবাজার4 hours ago

লাভেলো আইসক্রিমে কোম্পানি সচিব নিয়োগ

নগদ
পুঁজিবাজার4 hours ago

ফার্স্ট ফাইন্যান্সের লোকসান বেড়েছে

নগদ
পুঁজিবাজার4 hours ago

পর্ষদ সভা করবে চার্টার্ড লাইফ ইন্স্যুরেন্স

নগদ
জাতীয়4 hours ago

হাকিমপুরী জর্দার মালিক কাউছ মিয়া আর নেই

নগদ
পুঁজিবাজার5 hours ago

লভ্যাংশ সংক্রান্ত তথ্য জানালো ফার্স্ট ফাইন্যান্স

নগদ
ক্যাম্পাস টু ক্যারিয়ার5 hours ago

মেঘনা গ্রুপে চাকরির সুযোগ

নগদ
খেলাধুলা5 hours ago

সেমিতে খেলতে বাংলাদেশের সামনে যে সমীকরণ

নগদ
জাতীয়5 hours ago

অবসরে যাচ্ছেন বেবিচক চেয়ারম্যান মফিদুর

২০১৮ সাল থেকে ২০২৩

অর্থসংবাদ আর্কাইভ

তারিখ অনুযায়ী সংবাদ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০