Connect with us

বীমা

বিমা আইনের সংশোধন চূড়ান্ত করতে মতামত চেয়েছে আইডিআরএ

Published

on

বিনিয়োগকারী

বিমা খাতের উন্নয়নে ও গ্রাহকদের স্বার্থ যথাযথ সংরেক্ষণের জন্য বিমা আইন ২০১০ কে সংশোধণের উদ্যোগ নিয়েছে বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ)। এ লক্ষে বিমা আইনের খসড়া সংশোধনী চূড়ান্ত করতে মতামত চেয়েছে আইডিআরএ। আগামী ২৪ এপ্রিলের মধ্যে সংশ্লিষ্ট অংশীজন, বিশেষজ্ঞ এবং জনসাধারণকে এ বিষয়ে মতামত পাঠাতে বলা হয়েছে।

বৃহস্পতিবার (২৮ মার্চ) কর্তৃপক্ষের পরিচালক (আইন) মোহাম্মাদ আবদুল মজিত স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি চিঠি ইন্স্যুরেন্স একাডেমি, বিআইএ ও বিআইএফসহ সকল লাইফ ও নন-লাইফ বিমা কোম্পানিগুলোকে পাঠানো হয়েছে।

চিঠিকে বলা হয়েছে, বিমা খাতের উন্নয়নের স্বার্থে ও বিমা গ্রাহকদের স্বার্থ যথাযথ সংরেক্ষণের লক্ষ্যে এবং অন্যান্য আইনের সাথে সাংঘর্ষিক বিষয় বিবেচনায় নিয়ে বিমা আইন, ২০১০ কে আরও যুগোপযোগী ও অধিকতর কার্যকরী করতে এই সংশোধণের উদ্যোগ নেয়া হয়েছে।

সংশোধনের লক্ষ্যে স্টেকহোল্ডারদের নিকট হতে বিভিন্ন সময়ে প্রাপ্ত মতামত এবং অন্যান্য দেশের আইন পর্যালোচনাপূর্বক এর বিভিন্ন ধারায় সংশোধন বা সংযোজন ও বিয়োজনের প্রস্তাবনা প্রস্তুত করা হয়েছে। প্রস্তুতকৃত সংশোধনী খসড়া চূড়ান্ত করতে সংশ্লিষ্টদের মতামত পাঠাতে বলা হয়েছে।

এক্ষেত্রে মতামত পাঠাতে হবে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের নির্ধারিত (officerlaw@idra.org.bd) ই-মেইলে সফট কপি (মাইক্রোসফট ওয়ার্ডে নিকস ফন্টে) এবং হার্ডকপি (পিডিএফ) আকারে।

নির্ধারিত ই-মেইল ব্যতিত সরাসরি হার্ডকপি গ্রহণযোগ্য হবে না এবং আগামী ২৪ এপ্রিলের মধ্যে মতামত না পাওয়া গেলে এ বিষয়ে কারো আপত্তি বা মতামত নাই মর্মে কর্তৃপক্ষ কর্তৃক পরবর্তী প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণ করা হবে বলে চিঠিতে উল্লেখ করা হয়েছে।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পুঁজিবাজার

সোনালী লাইফের শীর্ষ ৫ কর্মকর্তা বরখাস্ত

Published

on

বিনিয়োগকারী

পুঁজিবাজারে তালিকাভুক্ত সোনালী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের শীর্ষ পাঁচ কর্মকর্তাকে বরখাস্ত করেছে বিমা কোম্পানিটির প্রশাসক। আর্থিক অনিয়ম, শৃঙ্খলা ভঙ্গ, সনদ জালিয়াতিসহ বিভিন্ন অভিযোগে তাদের বরখাস্ত করা হয়েছে। একইসাথে নিয়ম বহির্ভূতভাবে নেওয়া অর্থ সাতদিনের মধ্যে ফেরত দেওয়া এবং তাদের কাছে থাকা কোম্পানির নথিপত্র, গাড়ি, ইলেক্ট্রনিক আইটেমসহ সব সরঞ্জমাদি কোম্পানির এইচআর বিভাগের কাছে হস্তান্তরের নির্দেশ দেওয়া হয়েছে।

সোনালী লাইফের প্রশাসক বিগ্রেডিয়ার জেনারেল (অব.) এস এম ফেরদৌস সই করা এ সংক্রান্ত পৃথক চিঠি সংশ্লিষ্ট কর্মকর্তাদের পাঠানো হয়েছে। প্রশাসক এসব চিঠিতে সই করেছেন রোববার (৭ জুলাই)। এর আগে এসব কর্মকর্তাকে আত্মপক্ষ সমর্থনের সুযোগ দিয়ে অনিয়মের বিষয়ে ব্যাখ্যা চাওয়া হয়। কিন্তু তাদের ব্যাখ্যা গ্রহণযোগ্য না হওয়ায় তাদের বিরুদ্ধে বরখাস্তের সিদ্ধান্ত নেন প্রশাসক।

বিমা কোম্পানিটির বরখাস্ত হওয়া কর্মকর্তারা হলেন- অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মো. রফিকুল ইসলাম, উপ-ব্যবস্থাপনা পরিচালক মুহাম্মদ আবদুল্লাহিল কাফী, উপ-ব্যবস্থাপনা পরিচালক গোলাম মোস্তফা, সহকারী ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ মো. আজিম এবং সহকারী ব্যবস্থাপনা পরিচালক মো. মঞ্জুর মোর্শেদ।

বরখাস্ত করা এই পাঁচ কর্মকর্তার বিরুদ্ধে নিয়ম বহির্ভূতভাবে ইনসেনটিভের নামে ৩০ লাখ টাকা করে গ্রহণ, প্রশাসককে সহযোগিতা না করার জন্য অন্য কর্মকর্তাকে হুমকি দেওয়া, প্রচলিত নিয়ম ভঙ্গ করে প্রশাসক ও বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের (আইডিআরএ) চেয়ারম্যানের বিরুদ্ধে পরিকল্পিতভাবে ভিত্তিহীন ও বানোয়াট অভিযোগ দাখিল, কোম্পানির উন্নয়ন কর্মীদের মাঝে পরিকল্পিতভাবে মিথ্যা তথ্য উপস্থাপন করে প্রশাসকের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব পেশ, কমিশনের অর্থকে বেতন বলে মাঠকর্মীদের মাঝে অপপ্রচার এবং বিভিন্ন গণমাধ্যমে বিভ্রান্তিমূলক তথ্য প্রচারে জড়িত থাকার অভিযোগ আনা হয়েছে।

এছাড়াও অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক রফিকুল ইসলামের বরখাস্তের চিঠিতে উল্লেখ করা হয়েছে, তিনি শিক্ষা সনদ জালিয়াতি করে চাকরি নিয়েছেন বলে প্রমাণ পেয়েছে সোনালী লাইফ কর্তৃপক্ষ, যা বিমা আইন ২০১০ এবং ফৌজদারি অপরাধ।

রফিকুল ইসলামের বিরুদ্ধে আরও অভিযোগ করা হয়, কোম্পানিতে প্রশাসক নিয়োগ দেওয়ার একদিন আগে তিনি ১ কোটি ৫০ লাখ টাকা ক্যাশ ইনসেনটিভ নোট উপস্থাপন করে অনুমোদন করিয়ে নেন। এই ১ কোটি ৫০ লাখ টাকার মধ্য থেকে তিনি নিজে ৩০ লাখ টাকা গ্রহণ করেন।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

বীমা

প্রাইম ইসলামী লাইফের মেয়াদোত্তর বিমাদাবীর চেক হস্তান্তর

Published

on

বিনিয়োগকারী

প্রাইম ইসলামী লাইফ ইন্স্যুরেন্স লিমিটেডের বিমাগ্রাহকের মেয়াদোত্তর বিমা দাবীর টাকা দেওয়া হয়েছে।

গ্রাহক মো. আসাদুজ্জামানের ১৬ লাখ ৭৩ হাজার ৬২৮ টাকার চেক গ্রাহকের শ্বশুর মো. সামছুল হুদার হাতে বুঝিয়ে দিয়েছেন ইন্স্যুরেন্স কোম্পানির মুখ্য নির্বাহী কর্মকর্তা ও এমডি মো. সামছুল আলম।

এ সময় উপস্থিত ছিলেন এএমডি ও হেড অফ আইটি মাজেদুল ইসলাম, মো. নাছির উদ্দিন ও কোম্পানি সচিব শামীম আহমেদ ও দাবী বিভাগের এসভিপি ও ইনচার্জ, আলমগীর হোসেন খান।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

বীমা

বিআইএফের মতবিনিময় সভা অনুষ্ঠিত

Published

on

বিনিয়োগকারী

বিমা কোম্পানিগুলোর মুখ্য নির্বাহী কর্মকর্তাদের (সিইও) সংগঠন বাংলাদেশ ইন্স্যুরেন্স ফোরামের (বিআইএফ) উদ্যোগে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (৪ জুন) সন্ধ্যায় রাজধানীর কাওরানবাজারের এনএলআই টাওয়ারে সভাটি অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ফোরামের প্রেসিডেন্ট এবং পপুলার লাইফ ইন্স্যুরেন্সের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও বি এম ইউসুফ আলী।

আলোচনায় অংশ নেন ফোরামের সিনিয়র সহ-সভাপতি ও এশিয়া ইন্স্যুরেন্সের সিইও মো. ইমাম শাহীন, ফোরামের ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল ও জেনিথ ইসলামী লাইফের সিইও এস এম নুরুজ্জামান, সেনা কল্যাণ ইন্স্যুরেন্সের সিইও ব্রিগেডিয়ার জেনারেল শফিক শামীম, ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্সের সিইও মো. কাজিম উদ্দীন, ইসলামী ইন্স্যুরেন্সের সিইও মো. আব্দুল খালেক মিয়া, সোনার বাংলা ইন্স্যুরেন্সের সিইও মো. সামসুল হুদা, সিটি জেনারেল ইন্স্যুরেন্সের সিইও শামীম হোসাইন, সন্ধানী লাইফের সিইও নিমাই কুমার সাহা, চার্টার্ড লাইফের সিইও এস এম জিয়াউল হক, ট্রাস্ট লাইফের সিইও গিয়াস উদ্দিন, প্রগতি ইন্স্যুরেন্সের সিইও সৈয়দ সেহাব উল্লাহ আল-মঞ্জুর, রিপাবলিক ইন্স্যুরেন্সের সিইও ড. এ.কে.এম সারোয়ার জাহান জামীল প্রমুখ।

বিআইএফের মতবিনিময় সভা অনুষ্ঠিত

অনুষ্ঠানে দৈনিক যুগান্তর পত্রিকায় বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের (আইডিআরএ) চেয়ারম্যান মোহাম্মদ জয়নুল বারীকে নিয়ে প্রকাশিত ভিত্তিহীন, উদ্যেশ্য প্রণোদিত, অসত্য, মানহানিকর সংবাদের প্রতিবাদ জানানো হয়।

সভায় নন-লাইফের বিজনেস প্রকিউরমেন্ট কমানোর পাশাপাশি ব্যবস্থাপনা ব্যয় আইডিআরএ’র গাইডলাইন অনুযায়ী প্রদানের তাগিদ দেওয়া হয়। এ বিষয়ে বাংলাদেশ ইন্স্যুরেন্স ফোরাম, বাংলাদেশ ইন্স্যুরেন্স এসোসিয়েশন, আইডিআরএ এবং সাধারণ বিমা করপোরেশনের যৌথ আলোচনার মাধ্যমে সমস্যা সমাধানের প্রতি গুরুত্ব দেওয়া হয়। জীবন বিমার টাওয়ার ও আইডিআরএ’র কমিশন শিডিউল মানার বিষয়ে ঐক্যমত প্রকাশ করা হয়।

এছাড়া যেসব জীবন বিমা কোম্পানি গ্রাহকের টাকা পরিশোধ করছে না তাদেরকে দাবি পরিশোধের বিষয়ে বিশেষ তাগিদ দেওয়া হয়। লাইফ, নন-লাইফ দুধরণের কোম্পানিতেই শৃঙ্খলা ফেরানোর বিষয়ে সভায় আলোচনা হয়।

অনুষ্ঠানে লাইফ ও নন-লাইফ বিমা কোম্পানির অন্তত ৬০ জন সিইও অংশ নেন। সভা আয়োজনে সহযোগিতা করে ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

বীমা

ব্যাংকাস্যুরেন্সের মৌলিক বিষয়ের উপর প্রশিক্ষণ কর্মশালা

Published

on

বিনিয়োগকারী

ব্যাংক গ্রাহকদের কাছে বীমা পণ্য বিক্রির জন্য সম্প্রতি চালু হওয়া ‘ব্যাংকাস্যুরেন্স’ পরিষেবার মৌলিক বিষয়ের উপর প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (৩০ মে) বাংলাদেশ ইন্স্যুরেন্স একাডেমিতে এ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ ইন্স্যুরেন্স একাডেমির পরিচালক (অতিরিক্ত দায়িত্ব) ও যুগ্ম সচিব মো. জাহিদ হোসেনের সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অর্থ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মফিজ উদ্দিন আহমেদ।

এছাড়া বিশেষ অতিথি ছিলেন মিডল্যান্ড ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও আহসান-উজ-জামান এবং জেনিথ ইসলামী লাইফ ইন্স্যুরেন্সের মুখ্য নির্বাহী কর্মকর্তা ও বাংলাদেশ ইন্স্যুরেন্স ফোরামের ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল এস এম নুরুজ্জামান।

কর্মশালায় অংশ নেন মিডল্যান্ড ব্যাংকের ৫২ জন কর্মকর্তা, মিডল্যান্ড ব্যাংকের ব্যাংকাস্যুরেন্স বিভাগের প্রধান রাশেদ আক্তার, জেনিথ ইসলামী লাইফের ব্যাংকাস্যুরেন্স বিভাগের প্রধান শাহাদাত হোসেন ও ইন্স্যুরেন্স একাডেমির ফ্যাকাল্টিগণ।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

বীমা

স্বদেশ ইসলামী লাইফ ইন্স্যুরেন্সে প্রশাসক নিয়োগ

Published

on

বিনিয়োগকারী

স্বদেশ ইসলামী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানিতে নতুন প্রশাসক নিয়োগ দিয়েছে বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ)। সাবেক অতিরিক্ত সচিব এস কে মো. রেজাউল ইসলামকে এ পদে নিয়োগ দেয় বিমা নিয়ন্ত্রক সংস্থা।

আইডিআরএর জারি করা চিঠিতে বলা হয়েছে, স্বদেশ ইসলামী লাইফ পাঁচ মাসের বেশি সময় ধরে কোম্পানির সিইও পদ শূন্য রেখে বীমা আইন-২০১০ এর ৮০ (৪) ধারা লঙ্ঘন করেছে।

বিমা আইন-২০১০ এর ৮০(৪) ধারায় বলা হয়েছে, কোনো বিমা কোম্পানির প্রধান নির্বাহী পদ একটানা তিন মাসের বেশি খালি রাখা যাবে না।

নতুন প্রশাসকের কাছে পাঠানো চিঠিতে বলা হয়েছে, প্রশাসক বিমা আইন-২০১০ অনুযায়ী দায়িত্ব পালন করবেন।

চিঠিতে বলা হয়েছে, কোম্পানির ব্যাংক হিসাব প্রশাসক ও অন্য কর্মকর্তার যৌথ স্বাক্ষরে পরিচালিত হবে।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

শেয়ারবাজারের সর্বশেষ

বিনিয়োগকারী বিনিয়োগকারী
পুঁজিবাজার7 hours ago

লোকসানে ১৪ খাতের বিনিয়োগকারীরা

বিদায়ী সপ্তাহে (০৭ জুলাই থেকে ১১ জুলাই) ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সাপ্তাহিক রিটার্নে দর কমেছে ১৪ খাতে। ফলে সাপ্তাহিক রিটার্নে...

বিনিয়োগকারী বিনিয়োগকারী
পুঁজিবাজার8 hours ago

সাপ্তাহিক রিটার্নে মুনাফায় ৬ খাতের বিনিয়োগকারীরা

বিদায়ী সপ্তাহে (০৭ জুলাই থেকে ১১ জুলাই) ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সাপ্তাহিক রিটার্নে দর বেড়েছে ৬ খাতে। ফলে এই ৬...

বিনিয়োগকারী বিনিয়োগকারী
পুঁজিবাজার8 hours ago

খাতভিত্তিক লেনদেনের শীর্ষে ফার্মা খাত

বিদায়ী সপ্তাহে (০৭ জুলাই-১১ জুলাই) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) খাতভিত্তিক লেনদেনের শীর্ষে রয়েছে ফার্মা ও রসায়ন খাত।...

বিনিয়োগকারী বিনিয়োগকারী
পুঁজিবাজার11 hours ago

ব্লকে ন্যাশনাল ব্যাংকের ৪৮ কোটি টাকার লেনদেন

বিদায়ী সপ্তাহে (০৭ জুলাই-১১ জুলাই) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্লক মার্কেটে লেনদেন হওয়া শীর্ষ দশ কোম্পানির তালিকা...

বিনিয়োগকারী বিনিয়োগকারী
পুঁজিবাজার12 hours ago

ডিএসইতে কমেছে পিই রেশিও

বিদায়ী সপ্তাহে (০৭ জুলাই-১১ জুলাই) দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সার্বিক মূল্য আয় অনুপাত (পিই রেশিও) কমেছে। আলোচ্য...

বিনিয়োগকারী বিনিয়োগকারী
পুঁজিবাজার12 hours ago

আইবিবিএল পারপেচুয়াল বন্ডের সর্বোচ্চ দরপতন

বিদায়ী সপ্তাহে (০৭ জুলাই- ১১ জুলাই) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন হওয়া ৩৯৬ কোম্পানির মধ্যে ১৫৪টির শেয়ারদর...

বিনিয়োগকারী বিনিয়োগকারী
পুঁজিবাজার13 hours ago

দেশবন্ধু পলিমারের শেয়ারদর বেড়েছে প্রায় ৩০ শতাংশ

বিদায়ী সপ্তাহে (০৭ জুলাই-১১ জুলাই) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন হওয়া ৩৯৬ কোম্পানির মধ্যে ২২০টির শেয়ার ও...

বিনিয়োগকারী বিনিয়োগকারী
পুঁজিবাজার13 hours ago

সাপ্তাহিক লেনদেনের শীর্ষে সি পার্ল বিচ

বিদায়ী সপ্তাহে (০৭ জুলাই-১১ জুলাই) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৩৯৬ কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে লেনদেনের...

বিনিয়োগকারী বিনিয়োগকারী
পুঁজিবাজার1 day ago

শেয়ারবাজারে লেনদেন বেড়েছে ৪৪ শতাংশ

দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) বিদায়ী সপ্তাহে (৭ জুলাই থেকে ১১ জুলাই) গড় লেনদেন ৪৪ শতাংশের বেশি বেড়েছে।...

বিনিয়োগকারী বিনিয়োগকারী
পুঁজিবাজার1 day ago

লংকাবাংলা সিকিউরিটিজ কর্মীদের প্রশিক্ষণ দিল বিআইসিএম

বাংলাদেশ ইনস্টিটিউট অব ক্যাপিটাল মার্কেট (বিআইসিএম) কর্তৃক ৪ দিন ব্যাপী পুঁজিবাজার বিষয়ক কর্মশালার আয়োজন করা হয়েছে। কর্মশালায় বিআইসিএম কর্তৃক লংকাবাংলা...

বিনিয়োগকারী বিনিয়োগকারী
পুঁজিবাজার1 day ago

উত্তরা ফাইন্যান্সের এমডির পদত্যাগ

পুঁজিবাজারে তালিকাভুক্ত আর্থিক প্রতিষ্ঠান উত্তরা ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্টের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সৈয়দ মিনহাজ আহমেদ পদত্যাগ করেছেন। কোম্পানি সূত্রে জানা গেছে,...

বিনিয়োগকারী বিনিয়োগকারী
পুঁজিবাজার2 days ago

ব্লকে ৩৫ কোটি টাকার লেনদেন

সপ্তাহের শেষ কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্লকে মোট ৪৮টি কোম্পানির শেয়ার ও ইউনিট হাতবদল হয়েছে। তাতে কোম্পানিগুলোর মোট লেনদেন...

বিনিয়োগকারী বিনিয়োগকারী
পুঁজিবাজার2 days ago

টেকনো ড্রাগসের লেনদেন শুরু ১৪ জুলাই

পুঁজিবাজারে মূল প্ল্যাটফর্মে তালিকাভুক্ত হতে যাওয়া নতুন কোম্পানি টেকনো ড্রাগস লিমিটেডের শেয়ারের লেনদেন আগামী রোববার (১৪ জুলাই) থেকে শুরু হবে।...

বিনিয়োগকারী বিনিয়োগকারী
পুঁজিবাজার2 days ago

প্রিমিয়ার ব্যাংকের নগদ লভ্যাংশ বিতরণ

পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রিমিয়ার ব্যাংক পিএলসি গত ৩১ ডিসেম্বর,২০২৩ সমাপ্ত হিসাববছরে জন্য ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের কাছে পাঠিয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)...

বিনিয়োগকারী বিনিয়োগকারী
পুঁজিবাজার2 days ago

সিটি ইন্স্যুরেন্সের নাম সংশোধনে ডিএসইর সম্মতি

পুঁজিবাজারে বিমা খাতে তালিকাভুক্ত সিটি জেনারেল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের নাম সংশোধনে সম্মতি দিয়েছে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)...

বিনিয়োগকারী বিনিয়োগকারী
পুঁজিবাজার2 days ago

বিবিএস ক্যাবলসের সর্বোচ্চ দরপতন

সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৭টি কোম্পানির মধ্যে ৩৪৩ কোম্পানির শেয়ারদর কমেছে।...

বিনিয়োগকারী বিনিয়োগকারী
পুঁজিবাজার2 days ago

দরবৃদ্ধির শীর্ষে গ্লোবাল হেভি কেমিক্যাল

সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৭ কোম্পানির মধ্যে ৩৬টির শেয়ারদর বৃদ্ধি পেয়েছে।...

বিনিয়োগকারী বিনিয়োগকারী
পুঁজিবাজার2 days ago

লেনদেনের শীর্ষে সি পার্ল

সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৩৯৭টি কোম্পানির শেয়ার ও ইউনিট হাতবদল হয়েছে। এদিন লেনদেনের শীর্ষে...

বিনিয়োগকারী বিনিয়োগকারী
পুঁজিবাজার2 days ago

সপ্তাহের শেষ কার্যদিবসে ৬১ পয়েন্ট হারালো ডিএসই

সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্যসূচকের নিম্নগতিতে লেনদেন শেষ হয়েছে। একইসাথে আগের কার্যদিবসের তুলনায় এদিন...

বিনিয়োগকারী বিনিয়োগকারী
পুঁজিবাজার3 days ago

দুই ঘন্টায় লেনদেন ৩২৬ কোটি টাকা

সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্য সূচকের নিম্নমুখী প্রবণতায় লেনদেন চলছে। এদিন প্রথম দুই ঘন্টায়...

Advertisement

ফেসবুকে অর্থসংবাদ

বিনিয়োগকারী
জাতীয়1 hour ago

প্রতিনিধিদল নিয়ে ঢাকায় থাই প্রধানমন্ত্রীর উপদেষ্টা

বিনিয়োগকারী
ক্যাম্পাস টু ক্যারিয়ার1 hour ago

বিশ্ববিদ্যালয় সচল করতে প্রধানমন্ত্রীর সাক্ষাৎ চান উপাচার্যরা

বিনিয়োগকারী
খেলাধুলা2 hours ago

কোপার ফাইনালে যেমন হতে পারে আর্জেন্টিনার একাদশ

বিনিয়োগকারী
কর্পোরেট সংবাদ2 hours ago

শেখ হাসিনা আন্তঃব্যাংক ফুটবল টুর্নামেন্টে চ্যাম্পিয়ন ইসলামী ব্যাংক

বিনিয়োগকারী
জাতীয়3 hours ago

মাদক নিরাময়ে প্রথম পুরস্কার পাচ্ছে ওয়েসিস

বিনিয়োগকারী
টেলিকম ও প্রযুক্তি3 hours ago

আইটি সেক্টরে পাঁচ বছরে ১০ লাখ কর্মসংস্থান হবে: পলক

বিনিয়োগকারী
বিনোদন3 hours ago

পাঁচ নায়িকাকে নিয়ে ‘আপনজন’র ঘোষণা শাকিব খানের

বিনিয়োগকারী
ক্যাম্পাস টু ক্যারিয়ার4 hours ago

১৮তম শিক্ষক নিবন্ধন পরীক্ষায় পাঁচজন বহিষ্কার

বিনিয়োগকারী
ক্যাম্পাস টু ক্যারিয়ার4 hours ago

এক লাখ ৩৭ হাজার টাকা বেতনে চাকরি দেবে টিআইবি

বিনিয়োগকারী
টেলিকম ও প্রযুক্তি4 hours ago

আইসিটি খাতে বছরে রপ্তানি আয় ২ বিলিয়ন ডলার

বিনিয়োগকারী
জাতীয়5 hours ago

দেশে অতিদারিদ্র্যের হার ৫.৬ ভাগে নামিয়ে এনেছি: প্রধানমন্ত্রী

বিনিয়োগকারী
জাতীয়5 hours ago

ইইউ আইনের জন্য আগাম প্রস্তুতির আহ্বান রাষ্ট্রদূতের

বিনিয়োগকারী
টেলিকম ও প্রযুক্তি6 hours ago

সাবমেরিন ক্যাবলের কাজ শেষ, ব্যান্ডউইথ সরবরাহ শুরু

বিনিয়োগকারী
জাতীয়6 hours ago

কোটা আন্দোলনকারীদের নতুন কর্মসূচি ঘোষণা

বিনিয়োগকারী
অর্থনীতি6 hours ago

জাতীয় রপ্তানি পদক পাচ্ছে ৭৭ প্রতিষ্ঠান

বিনিয়োগকারী
রাজধানী6 hours ago

গবাদি পশুর অবৈধ খামার অপসারণ করতে ডিএনসিসির চিঠি

বিনিয়োগকারী
জাতীয়7 hours ago

শিশুশ্রম নিরসনে সদিচ্ছার কোনো ঘাটতি নেই: প্রতিমন্ত্রী

বিনিয়োগকারী
জাতীয়7 hours ago

সপ্তাহজুড়ে প্রচণ্ড চাপ থাকবে রাজধানীর সড়কে

বিনিয়োগকারী
অর্থনীতি7 hours ago

সোনার আউন্স দুই হাজার ৪০০ ডলার ছাড়ালো

বিনিয়োগকারী
পুঁজিবাজার7 hours ago

লোকসানে ১৪ খাতের বিনিয়োগকারীরা

বিনিয়োগকারী
পুঁজিবাজার8 hours ago

সাপ্তাহিক রিটার্নে মুনাফায় ৬ খাতের বিনিয়োগকারীরা

বিনিয়োগকারী
লাইফস্টাইল8 hours ago

যেভাবে পেঁয়াজ কাটলে চোখে পানি আসবে না

বিনিয়োগকারী
পুঁজিবাজার8 hours ago

খাতভিত্তিক লেনদেনের শীর্ষে ফার্মা খাত

বিনিয়োগকারী
ক্যাম্পাস টু ক্যারিয়ার8 hours ago

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০৯৭ কোটি টাকার বাজেট ঘোষণা

বিনিয়োগকারী
কর্পোরেট সংবাদ8 hours ago

সোশ্যাল ইসলামী ব্যাংকের অর্ধবার্ষিক ব্যবসায়িক সম্মেলন

২০১৮ সাল থেকে ২০২৩

অর্থসংবাদ আর্কাইভ

তারিখ অনুযায়ী সংবাদ

রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি
 
১০১১১৩
১৫১৬১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
৩০৩১