Connect with us

কর্পোরেট সংবাদ

স্ট্যান্ডার্ড চার্টার্ড-চ্যানেল আই অ্যাগ্রো অ্যাওয়ার্ডের সমাপনী এপ্রিলে

Published

on

লেনদেনের

স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক ও চ্যানেল আই-এর যৌথ উদ্যোগে স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক ও চ্যানেল আই অ্যাগ্রো অ্যাওয়ার্ড ২০২৩, সিজন নাইন এর সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হবে আগামী এপ্রিলে। গত ১৮ মার্চ চ্যানেল আইয়ে অনুষ্ঠিত জুরী বোর্ড সভা শেষে আয়োজকদের পক্ষ থেকে এ কথা জানানো হয়।

স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক-চ্যানেল আই অ্যাগ্রো অ্যাওয়ার্ড বাংলাদেশের সামগ্রিক কৃষিখাতের জন্য একটি মর্যাদাপূর্ণ আয়োজন। এর মূল লক্ষ্য কৃষিতে স্বপ্নদর্শী, গবেষক এবং উদ্ভাবক উদ্যোগীদের খুঁজে বের করা এবং তাদের প্রাপ্য স্বীকৃতি দেওয়া। স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক ২০১৪ সাল থেকে এর আয়োজন করে আসছে। ২০১৭ সালে এর সঙ্গে যুক্ত হয় চ্যানেল আই।

২০২৩ সালের নভেম্বরে আয়োজনটির নবম সিজনে সেরা নারী কৃষক, সেরা পুরুষ কৃষক, সেরা মেধাবী কৃষিযোদ্ধা-পুরুষ, সেরা মেধাবী কৃষিযোদ্ধা-নারী, পরিবর্তনের নায়ক, সেরা সাংবাদিক (কৃষি), সেরা জলবায়ু অভিযোজক, প্রতিষ্ঠান পর্যায়ে সেরা প্রতিষ্ঠান- কৃষি গবেষণা, উদ্ভাবন ও প্রযুক্তি; সেরা প্রতিষ্ঠান- কৃষি সহায়তা ও বাস্তবায়ন এবং সেরা কৃষি রপ্তানিকারক এই দশ ক্যাটাগরিতে মনোয়নের জন্য ঘোষণা দেওয়া হয়। প্রায় চার শতাধিক আবেদনের ভেতর থেকে গবেষণা দলের যাচাই-বাছাই শেষে জুরি বোর্ড মনোনীতদের ভেতর থেকে সেরাদের বাছাই করেন।

জুরি বোর্ডে সভাপতির দায়িত্ব পালন করেন কৃষি উন্নয়ন ও গণমাধ্যম ব্যক্তিত্ব শাইখ সিরাজ। সদস্য ছিলেন কৃষিঅর্থনীতিবিদ ও সাবেক পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম, বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. আতিউর রহমান, বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিলের নির্বাহী চেয়ারম্যান ড. শেখ মোহাম্মদ বখতিয়ার , বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালক ড. মো. শাজাহান কবির, চট্টগ্রাম ভেটেরিনারি ও অ্যানিমেল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ও সাবেক উপাচার্য ড. গৌতম বুদ্ধ দাশ এবং আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা উইনরক ইন্টারন্যাশনালের সিনিয়র টেকনিক্যাল লিড, ক্লাইমেট চেইঞ্জ জাকিয়া নাজনীন।

জুরী বোর্ড সভাপতি চ্যানেল আইয়ের পরিচালক ও বার্তা প্রধান শাইখ সিরাজ বলেন, চতুর্থ শিল্প বিপ্লবের কারণে সারা পৃথিবীতেই কৃষিতে দারুণ পরিবর্তনে এসেছে। খাদ্য ও পুষ্টি বিবেচনায় কৃষি এখন শিল্প ও বাণিজ্যের গুরুত্বপূর্ণ বিষয়। ক্রমেই মাঠের কৃষি রূপ নিচ্ছে শিল্পের কৃষিতে। পাশাপাশি জলবায়ু পরিবর্তনের কারণে ভীষণভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে কৃষি ও কৃষক। তাই প্রয়োজন আধুনিক প্রযুক্তির সঙ্গে কৃষকদের যুক্ত করা। স্ট্যান্ডার্ড চার্টার্ড – চ্যানেল আই অ্যাগ্রো অ্যাওয়ার্ড এর মাধ্যমে প্রতি বছর আমরা এইসব বিষয়ের প্রতি সকলের দৃষ্টি আকর্ষণের চেষ্টা করি। স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক বাংলাদেশ এর সিইও নাসের এজাজ বিজয় বলেন, এটি অ্যাগ্রো অ্যাওয়ার্ডের নবম সিজন। আমরা চ্যানেল আইয়ের সঙ্গে যুক্ত হয়ে পঞ্চমবারের মতো এ আয়োজন সম্পন্ন করছি। বাংলাদেশ একটি জলবায়ু ঝুঁকিপূর্ণ দেশ। বিশ্ব উষ্ণায়ন, তাপমাত্রার পরিবর্তন এবং সমুদ্রপৃষ্ঠের উচ্চতা বৃদ্ধির মতো বিষয়গুলো আমাদের শস্যের ফলন ও মাটিতে প্রভাব ফেলছে। বাড়ছে রোগ ও কীটপ্রতঙ্গের ক্ষতিকর প্রভাব। আমাদের কৃষক, কৃষিবিদ এবং গবেষকরা এমন সংকটে যেভাবে সহনশীল মনোভাব নিয়ে বারবার এগিয়ে এসে কৃষিকে একটি টেকসই খাত হিসেবে তুলে ধরেছেন, তাদেরকে সম্মান জানাতে এই অ্যাগ্রো অ্যাওয়ার্ড। জলবায়ু পরিবর্তনের প্রভাব নিরাময়ে সৃজনশীল প্রতিক্রিয়া, খাদ্য উৎপাদন বাড়ানোর মাধ্যমে পুষ্টি চাহিদা নিশ্চিত, মূল্যসংযোজন প্রক্রিয়াকরণের মাধ্যমে পারিবারিক ও বাণিজ্যিক কৃষিতে গুণগত পরিবর্তন এনে যারা কৃষিকে প্রতিমহূর্তে জীবিকায় রূপান্তর করেছেন, স্ট্যান্ডার্ড চার্টার্ড তাদের মূল্যায়ন করতে পেরে গর্বিত।

আগামী এপ্রিলে জুরী স্পেশ্যাল ও আজীবন সম্মাননা দুই ক্যাটাগরিসহ অ্যাগ্রো অ্যাওয়ার্ডের ১২টি ক্যাটাগরিতে সেরাদের হাতে পুরস্কার তুলে দেওয়া হবে ।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

কর্পোরেট সংবাদ

ফরেন এক্সচেঞ্জ ডিলার্স অ্যাসোসিয়েশনের সেমিনার

Published

on

লেনদেনের

বাংলাদেশ ফরেন এক্সচেঞ্জ ডিলার্স এসোসিয়েশন (বাফেডা)’র উদ্যোগে ‘রিসেন্ট ফরেক্স পলিসি ডেভেলপমেন্ট ইন বাংলাদেশ’ শীর্ষক দিনব্যাপী সেমিনার অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২২ জুন) রাজধানীর একটি হোটেলে এ সেমিনার অনুষ্ঠিত হয়।

বাফেডা’র এক্সিকিউটিভ সেক্রেটারী মো. আবুল হাসেমের সঞ্চালনায় পরিচালিত উক্ত সেমিনারে প্রধান অথিতির বক্তব্য প্রদান করেন ইসলামী ব্যাংক বাংলাদেশ পিএলসির ম্যানেজিং ডাইরেক্টর এবং বাফেডা’র ট্রেজারার মুহাম্মদ মুনিরুল মওলা। বিশেষ অথিতি হিসেবে বক্তব্য প্রদান করেন সোনালী ব্যাংক পিএলসির ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর এবং বাফেডা’র টেকনিক্যাল কমিটির চেয়ারম্যান সুভাস চন্দ্র দাস।

সেমিনারে বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের এফইপিডির পরিচালক মো. সরোয়ার হোসেন এবং অতিরিক্ত পরিচালক রোকসানা আক্তার। উক্ত সেমিনারে এডি ব্যাংকসমূহের ট্রেজারী বিভাগ এবং অফসোর ব্যাংকিং ইউনিটের প্রধানগণ অংশ গ্রহণ করেন।

এসএম

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

কর্পোরেট সংবাদ

ইসলামী ব্যাংকের প্রবেশনারি অফিসারদের ওরিয়েন্টেশন প্রোগ্রাম

Published

on

লেনদেনের

ইসলামী ব্যাংক ট্রেনিং অ্যান্ড রিসার্চ একাডেমির (আইবিটিআরএ) উদ্যোগে নতুন যোগদানকৃত প্রবেশনারি অফিসারদের দিনব্যাপী ওরিয়েন্টেশন প্রোগ্রাম অনুষ্ঠিত হয়েছে। রবিবার (২৩ জুন) ইসলামী ব্যাংক টাওয়ারে এ প্রোগ্রাম অনুষ্ঠিত হয়।

ব্যাংকের ম্যানেজিং ডাইরেক্টর মুহাম্মদ মুনিরুল মওলা প্রধান অতিথি হিসেবে এ প্রোগ্রাম উদ্বোধন করেন। এতে সভাপতিত্ব করেন আইবিটিআরএর প্রিন্সিপাল মো. নজরুল ইসলাম।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন অ্যাডিশনাল ম্যানেজিং ডাইরেক্টর মুহাম্মদ কায়সার আলী ও জে কিউ এম হাবিবুল্লাহ এবং ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর মিফতাহ উদ্দীন। অনুষ্ঠানে আরও বক্তব্য দেন সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট খোন্দকার মো. মুনীরুল আলম আল-মামুন ও এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট মোহাম্মদ নেয়ামত উল্লাহ।

২০০ জন প্রবেশনারি অফিসার দিনব্যাপী এ প্রোগ্রামে অংশগ্রহণ করেন।

এসএম

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

কর্পোরেট সংবাদ

ওপেক ফান্ডের ৩০ মিলিয়ন মার্কিন ডলার ঋণ পেল সিটি ব্যাংক

Published

on

লেনদেনের

সিটি ব্যাংক সম্প্রতি আন্তর্জাতিক উন্নয়নের জন্য প্রতিষ্ঠিত দি ওপেক ফান্ডের সঙ্গে ৩০ মিলিয়ন মার্কিন ডলারের এক ঋণচুক্তি স্বাক্ষর করেছে। দেশের আমদানি ও রপ্তানি কোম্পানিগুলোকে, বিশেষ করে কৃষি ও গ্রিন এনার্জি খাতে অর্থায়নের মাধ্যমে আন্তর্জাতিক বাণিজ্যে সহায়তার জন্য এ অর্থ ব্যবহার করবে।

শ‌নিবার (২২ জুন) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে সিটি ব্যাংক।

বাংলাদেশের কৃষি ও গ্রিন এনার্জি পণ্যের প্রসারের উদ্দেশ্যে ভিয়েনায় ওপেক ফান্ডের প্রধান কার্যালয়ে আয়োজিত এক অনুষ্ঠানে সিটি ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক ও চিফ বিজনেস অফিসার শেখ মোহাম্মদ মারুফ এবং ওপেক ফান্ডের ভাইস প্রেসিডেন্ট তারেক আলনাসার এই চুক্তিপত্রে সই করেন।

আলনাসার বলেন, ‘ওপেক ফান্ড সিটি ব্যাংকের সঙ্গে অংশীদারিত্বের মাধ্যমে বাংলাদেশের আমদানিকারকদের বাণিজ্য অর্থায়ন সুবিধা দিয়ে সরবরাহ চেইন নির্বিঘ্ন রেখে পণ্যের প্রবাহকে সুলভ ও সহজতর করবে। এতে করে খাদ্য নিরাপত্তাহীনতার চাপ এবং জলবায়ু পরিবর্তনের প্রভাব মোকাবিলা সম্ভব হবে। ওপেক ফান্ড আমদানি ও রপ্তানি প্রতিষ্ঠানগুলোকে সহায়তা করবে, বিশেষ করে কৃষি ও গ্রিন এনার্জি শিল্পের সঙ্গে যারা রয়েছেন, তাদের আমদানি অর্থায়নকে আরো সহজ ও সাশ্রয়ী করবে।

সিটি ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক শেখ মোহাম্মদ মারুফ বলেন, বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধি এবং উন্নয়নের সহযোগী হিসেবে সিটি ব্যাংকের যে অঙ্গীকার, আমাদের সঙ্গে ওপেকের এই সহযোগিতার সম্পর্ক তাকে আরও শক্তিশালী করবে।

ওপেক ফান্ডের দেওয়া এই বাণিজ্য আর্থিক সুবিধাকে কাজে লাগিয়ে আমরা আমাদের আমদানি ও রপ্তানির সঙ্গে সম্পৃক্ত কোম্পানিগুলোকে, বিশেষ করে কৃষি এবং গ্রিন এনার্জির মতো গুরুত্বপূর্ণ খাতকে আরও সুলভ ও সক্ষম করে তুলতে পারবো। এই লক্ষ্য অর্জনে ওপেক ফান্ডের সঙ্গে ভবিষ্যতে আরও ঘনিষ্ঠভাবে কাজ করার সুযোগ রয়েছে।

ওপেক ফান্ড ফর ইন্টারন্যাশনাল ডেভেলপমেন্ট (ওপেক ফান্ড) হচ্ছে বিশ্বব্যাপী স্বীকৃত একমাত্র আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা, যেটি তার সদস্য দেশগুলো থেকে সদস্য নয় এমন দেশগুলোতে আর্থিক সহায়তা দিয়ে থাকে। ১৯৭৬ সালে প্রতিষ্ঠার পর থেকে এই সংস্থাটি বিশ্বের নিম্ন ও মধ্যম আয়ের দেশগুলোর অর্থনৈতিক প্রবৃদ্ধি এবং সামাজিক অগ্রগতিতে ভূমিকা রাখতে উন্নয়নশীল দেশের অংশীদার এবং আন্তর্জাতিক উন্নয়ন সম্প্রদায়ের সহযোগিতায় কাজ করে যাচ্ছে।

কাফি

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

কর্পোরেট সংবাদ

ইউনিমার্টে বিশেষ সুবিধা পাচ্ছে ব্র্যাক ব্যাংকের প্রিমিয়াম গ্রাহকরা

Published

on

লেনদেনের

হাই ভ্যালু প্রিমিয়াম সেভারস অ্যাকাউন্ট হোল্ডারদের বিশেষ সুবিধা দেওয়ার লক্ষ্যে ইউনিমার্ট লিমিটেডের সঙ্গে একটি চুক্তি স্বাক্ষর করেছে ব্র্যাক ব্যাংক।

চুক্তির অধীনে, হাই ভ্যালু প্রিমিয়াম সেভারস অ্যাকাউন্টের গ্রাহকরা ইউনিমার্টের আকর্ষণীয় কমপ্লিমেন্টারি গিফট ভাউচার সুবিধা পাবেন। ইউনাইটেড গ্রুপের একটি কনসার্ন ইউনিমার্ট লিমিটেড হলো ক্লায়েন্টদেরকে বিলাসবহুল অভিজ্ঞতা দেওয়ার জন্য প্রিমিয়াম রিটেইল সার্ভিসের একটি কেন্দ্র।

সম্প্রতি ঢাকায় ব্যাংকের প্রধান কার্যালয়ে চুক্তিটি স্বাক্ষরিত হয়।

আনুষ্ঠানিক চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে ব্র্যাক ব্যাংক থেকে উপস্থিত ছিলেন ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড হেড অব রিটেইল ব্যাংকিং মো. মাহীয়ুল ইসলাম, ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড হেড অব ব্রাঞ্চ ডিস্ট্রিবিউশন নেটওয়ার্ক শেখ মোহাম্মদ আশফাক, হেড অব প্রিমিয়াম ব্যাংকিং মেহরুবা রেজা, ডিস্ট্রিবিউশন নেটওয়ার্কের রিজিওনাল হেড নাকিব জামান এবং হেড অব অ্যালায়েন্স আশরাফুল আলম।

এছাড়াও, অনুষ্ঠানটিতে ইউনিমার্টের পক্ষ থেকে, সিইও মুর্তজা জামান, হেড অব ব্র্যান্ড অ্যান্ড কমিউনিকেশন্স এইচইউএম মেহেদী সাজ্জাদ, সিনিয়র এক্সিকিউটিভ করপোরেট সেলস মো. ওয়াসিম সর্দার এবং উভয় প্রতিষ্ঠানের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিশেষ সেগমেন্টের জন্য চমকপ্রদ সব সার্ভিসের সূচনা হিসেবে, ব্র্যাক ব্যাংক এই ধরনের একটি বিখ্যাত ব্র্যান্ডের সাথে পার্টনারশিপ করেছে। গ্রাহকদের জন্য ভবিষ্যতে আরো আকর্ষণীয় অফার চালু করার প্রচেষ্টা অব্যাহত রাখবে ব্র্যাক ব্যাংক।

প্রিমিয়াম ব্যাংকিং গ্রাহকদের ব্যাংকিং চাহিদা মেটাতে, তাদের জন্য বিশেষ সুবিধা নিশ্চিত করায় বরাবরই এগিয়ে থাকে ব্র্যাক ব্যাংক। হাই ভ্যালু গ্রাহকদের জন্য তাদের প্রত্যাশার চেয়েও দারুণ সার্ভিস এবং বেশি সুবিধা নিশ্চিত করে থাকে ব্র্যাক ব্যাংক।

কাফি

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

কর্পোরেট সংবাদ

এসবিএসি ব্যাংকের ১১তম বার্ষিক সাধারণ সভা

Published

on

লেনদেনের

এসবিএসি ব্যাংক পিএলসির ১১তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হয়েছে। আজ শনিবার (২২ জুন) রাজধানীর রাওয়া কনভেনশন হলে সশরীর ও ভার্চুয়াল প্লাটফর্মে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় ২০২৩ সমাপ্ত বছরের আর্থিক বিবরণী, শেয়ারহোল্ডারদের জন্য নগদ লভ্যাংশ, পরিচালক ও নিরীক্ষা প্রতিবেদন, অবসরগ্রহণকারী পরিচালকগণের পুননির্বাচন, স্বতন্ত্র পরিচালকগণের নিয়োগ/পুনর্নিয়োগসহ ৭টি সাধারণ এজেন্ডা শেয়ারহোল্ডারগণ অনুমোদন করেন।

ব্যাংকের চেয়ারম্যান এজেডএম শফিউদ্দিন শামীম এমপির সভাপতিত্বে সভা সঞ্চালনা করেন কোম্পানি সেক্রেটারি ও ইভিপি মো. মোকাদ্দেস আলী।

আর্থিক বিবরণীতে দেখা যায়, ২০২৩ সাল শেষে ব্যাংকের মোট আমানতের পরিমাণ দাঁড়িয়েছে ৯ হাজার ৩৩২ কোটি টাকা, যা আগের বছরের চেয়ে ১০.৮২ শতাংশ বেশি। আর ঋণ ও অগ্রিমের পরিমাণ দাঁড়িয়েছে ৮ হাজার ৬৬৪ কোটি টাকা, যা আগের বছরের চেয়ে ১১.৩৩ শতাংশ বেশি। এ বছরে ব্যাংক পরিচালন মুনাফা করেছে ২২৫ কোটি টাকা। আর ব্যাংকের আর্নিং পার শেয়ার (ইপিএস) দাঁড়িয়েছে ৬৬ পয়সা। ব্যাংক ২০২৩ সালে প্রায় ৪ হাজার কোটি টাকার রফতানি, সাড়ে চার হাজার কোটি টাকার আমদানি এবং এক হাজার ৭০৬ কোটি টাকা রেমিট্যান্স আহরণ করেছে।

সভায় বক্তব্য রাখেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী হাবিবুর রহমান। এসময়ে উপস্থিত ছিলেন ব্যাংকের পরিচালক মোহাম্মদ আইয়ুব, মোহাম্মদ নাওয়াজ, মোহাম্মাদ মাহবুবুর রহমান ও সোহেল আহমেদ এবং স্বতন্ত্র পরিচালক মো. সাজিদুর রহমান প্রমুখ। এছাড়া এজিএমে ব্যাংকের উদ্যোক্তা, শেয়ারহোল্ডারসহ ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মো. নুরুল আজীম, শীর্ষ নির্বাহী, বিভাগীয় প্রধান ও শাখা ব্যবস্থাপকেরা অংশ নেন।

কাফি

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

শেয়ারবাজারের সর্বশেষ

লেনদেনের লেনদেনের
পুঁজিবাজার14 mins ago

লেনদেনের শীর্ষে ইউনিলিভার

সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৩৯৪টি কোম্পানির ৫২৪ কোটি ৫৬ লাখ ৬২ হাজার টাকার শেয়ার...

লেনদেনের লেনদেনের
পুঁজিবাজার43 mins ago

লেনদেন বেড়েছে শেয়ারবাজারে

সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্য সূচকের উত্থানে লেনদেন শেষে হয়েছে। একই সঙ্গে টাকার অংকে...

লেনদেনের লেনদেনের
পুঁজিবাজার1 hour ago

দুই কোম্পানির নগদ লভ্যাংশ বিতরণ

পুঁজিবাজারে তালিকাভুক্ত দুই কোম্পানি গত ৩১ ডিসেম্বর, ২০২৩ সমাপ্ত হিসাববছরে জন্য ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের কাছে পাঠিয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)...

লেনদেনের লেনদেনের
পুঁজিবাজার2 hours ago

দুই কোম্পানির লেনদেন চালু বুধবার

পুঁজিবাজারে তালিকাভুক্ত দুই কোম্পানির শেয়ার লেনদেন রেকর্ড তারিখের পর আগামীকাল বুধবার চালু হবে। কোম্পানিগুলো হলো- পূরবী জেনারেল ইন্স্যুরেন্স এবং ইউনিয়ন...

লেনদেনের লেনদেনের
পুঁজিবাজার3 hours ago

তিন কোম্পানির লেনদেন বন্ধ আগামীকাল

পুঁজিবাজারে তালিকাভুক্ত তিন কোম্পানির শেয়ার লেনদেন আগামীকাল বুধবার (২৬ জুন) রেকর্ড ডেটের কারণে বন্ধ থাকবে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে...

লেনদেনের লেনদেনের
পুঁজিবাজার3 hours ago

দুই ঘন্টায় লেনদেন ১৭১ কোটি টাকা

সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্য সূচকের উত্থানে লেনদেন চলছে। এদিন প্রথম দুই ঘন্টায় লেনদেন...

লেনদেনের লেনদেনের
পুঁজিবাজার4 hours ago

সিকদার ইন্স্যুরেন্সের ইজিএম ১৫ জুলাই

পুঁজিবাজারে তালিকাভুক্ত বিমা খাতের কোম্পানি সিকদার ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড বিশেষ সাধারণ সভার (ইজিএম) তারিখ ঘোষণা করেছে। আগামী ১৫ জুলাই কোম্পানিটির...

লেনদেনের লেনদেনের
পুঁজিবাজার4 hours ago

চার কোম্পানির ক্রেডিট রেটিং সম্পন্ন

পুঁজিবাজারে তালিকাভুক্ত চার কোম্পানির ক্রেডিট রেটিং সম্পন্ন করা হয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে। কোম্পানিগুলো হলো-...

লেনদেনের লেনদেনের
পুঁজিবাজার5 hours ago

লাভেলো আইসক্রিমে কোম্পানি সচিব নিয়োগ

পুঁজিবাজারের তালিকাভুক্ত কোম্পানি তাওফিকা ফুডস অ্যান্ড লাভেলো আইসক্রিম পিএলসিতে কোম্পানি সচিব নিয়োগ দেওয়া হয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ...

লেনদেনের লেনদেনের
পুঁজিবাজার5 hours ago

ফার্স্ট ফাইন্যান্সের লোকসান বেড়েছে

গত ৩১ মার্চ, ২০২৪ তারিখে সমাপ্ত প্রথম প্রান্তিকের (জানুয়ারি’২৪- মার্চ’২৪) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ফার্স্ট ফাইন্যান্স লিমিটেড।...

লেনদেনের লেনদেনের
পুঁজিবাজার5 hours ago

পর্ষদ সভা করবে চার্টার্ড লাইফ ইন্স্যুরেন্স

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি চার্টার্ড লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে। আগামী ২৭ জুন বিকাল ৪টায় কোম্পানিটির পর্ষদ...

লেনদেনের লেনদেনের
পুঁজিবাজার5 hours ago

লভ্যাংশ সংক্রান্ত তথ্য জানালো ফার্স্ট ফাইন্যান্স

গত ৩১ ডিসেম্বর, ২০২৩ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্য লভ্যাংশ সংক্রান্ত তথ্য জানিয়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ফার্স্ট ফাইন্যান্স লিমিটেড। আলোচ্য বছরের জন্য...

লেনদেনের লেনদেনের
পুঁজিবাজার18 hours ago

ভারতের পুঁজিবাজারে ফিরছেন বিদেশি বিনিয়োগকারীরা

ভারতে লোকসভা নির্বাচনের অনিশ্চয়তার করণে দেশটির পুঁজিবাজার ছেড়ে গিয়েছিলেন অনেক বিদেশি বিনিয়োগকারী। তবে সেই অনিশ্চয়তা কেটে যাওয়ার পর আবারও পুঁজিবাজারে...

লেনদেনের লেনদেনের
পুঁজিবাজার20 hours ago

সিটি ব্যাংকের চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পুনর্নির্বাচিত

পুঁজিবাজারে তালিকাভুক্ত সিটি ব্যাংক পিএলসির পরিচালক আজিজ আল কায়সার চেয়ারম্যান এবং হোসেন খালেদ ভাইস চেয়ারম্যান হিসেবে পুনরায় নির্বাচিত হয়েছেন। সোমবার...

লেনদেনের লেনদেনের
পুঁজিবাজার22 hours ago

কর কমানোসহ পুঁজিবাজারের উন্নয়নে বিএমবিএর ৮ প্রস্তাব

২০২৪-২৫ অর্থবছরের প্রস্তাবিত জাতীয় বাজেটে মার্চেন্ট ব্যাংকসমূহকে তাদের পরিচালন আয়ের ওপর ধার্যকৃত কর কমানোসহ পুঁজিবাজারের উন্নয়নে ৮ প্রস্তাব দিয়েছে বাংলাদেশ...

লেনদেনের লেনদেনের
পুঁজিবাজার22 hours ago

মনোস্পুল পেপারের পর্ষদ সভার তারিখ

পুঁজিবাজারে তালিকাভুক্ত বাংলাদেশ মনোস্পুল পেপার ম্যানুফ্যাকচারিং কোম্পানি লিমিটেড পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে। আগামী ৩০ জুন বিকাল ৩টায় কোম্পানিটির পর্ষদ...

লেনদেনের লেনদেনের
পুঁজিবাজার22 hours ago

পর্ষদ সভার তারিখ জানালো পেপার প্রসেসিং

পুঁজিবাজারে তালিকাভুক্ত পেপার প্রসেসিং অ্যান্ড প্যাকেজিং লিমিটেড পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে। আগামী ৩০ জুন বিকাল ৪টায় কোম্পানিটির পর্ষদ সভা...

লেনদেনের লেনদেনের
পুঁজিবাজার23 hours ago

চার্টার্ড লাইফের পর্ষদ সভার তারিখ ঘোষণা

পুঁজিবাজারে তালিকাভুক্ত চার্টার্ড লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে। আগামী ২৭ জুন বিকাল ৪টায় কোম্পানিটির পর্ষদ সভা...

লেনদেনের লেনদেনের
পুঁজিবাজার23 hours ago

আইএফআইসি ব্যাংকের ক্রেডিট রেটিং সম্পন্ন

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি আইএফআইসি ব্যাংক পিএলসির ক্রেডিট রেটিং সম্পন্ন করা হয়েছে। কোম্পানিটির ক্রেডিট রেটিং নির্ণয় করেছে ইর্মাজিং ক্রেডিট রেটিং লিমিটেড।...

লেনদেনের লেনদেনের
পুঁজিবাজার23 hours ago

ব্লকে ১৩৮ কোটি টাকার লেনদেন

সপ্তাহের দ্বিতীয় কর্মদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্লক মার্কেটে ৪৮টি কোম্পানি লেনদেনে অংশ নিয়েছে। এসব কোম্পানির মোট ১৩৮ কোটি ৮৬...

Advertisement

ফেসবুকে অর্থসংবাদ

লেনদেনের
পুঁজিবাজার14 mins ago

লেনদেনের শীর্ষে ইউনিলিভার

লেনদেনের
পুঁজিবাজার43 mins ago

লেনদেন বেড়েছে শেয়ারবাজারে

লেনদেনের
পুঁজিবাজার1 hour ago

দুই কোম্পানির নগদ লভ্যাংশ বিতরণ

লেনদেনের
ক্যাম্পাস টু ক্যারিয়ার1 hour ago

প্রাথমিক শিক্ষা পদক পাচ্ছেন ১২৬ জন

লেনদেনের
খেলাধুলা2 hours ago

ভক্ত-সমর্থকদের কাছে ক্ষমা চাইলেন শান্ত

লেনদেনের
পুঁজিবাজার2 hours ago

দুই কোম্পানির লেনদেন চালু বুধবার

লেনদেনের
জাতীয়2 hours ago

নিবন্ধনের আওতায় আসছে সব কিন্ডারগার্টেন

লেনদেনের
জাতীয়2 hours ago

ভারত-বাংলাদেশ ট্রানজিটে অর্থনৈতিক কর্মকাণ্ড বাড়বে: প্রধানমন্ত্রী

লেনদেনের
পুঁজিবাজার3 hours ago

তিন কোম্পানির লেনদেন বন্ধ আগামীকাল

লেনদেনের
বিনোদন3 hours ago

জামিন পেলেন পরীমনি

লেনদেনের
আবহাওয়া3 hours ago

গরমের মাঝে বৃষ্টির পূর্বাভাস দিল আবহাওয়া অফিস

লেনদেনের
জাতীয়3 hours ago

পরীমণির সঙ্গে অবৈধ সম্পর্কে চাকরি হারাচ্ছেন সাকলায়েন

লেনদেনের
জাতীয়3 hours ago

পাঠ্যবই থেকে বাদ যাচ্ছে ‘শরীফার গল্প’

লেনদেনের
পুঁজিবাজার3 hours ago

দুই ঘন্টায় লেনদেন ১৭১ কোটি টাকা

লেনদেনের
পুঁজিবাজার4 hours ago

সিকদার ইন্স্যুরেন্সের ইজিএম ১৫ জুলাই

লেনদেনের
জাতীয়4 hours ago

হজ করতে গিয়ে ৪৭ বাংলাদেশির মৃত্যু

লেনদেনের
অর্থনীতি4 hours ago

ভারতের সঙ্গে বাণিজ্য প্রসারে আলোচনা হয়েছে: প্রধানমন্ত্রী

লেনদেনের
পুঁজিবাজার4 hours ago

চার কোম্পানির ক্রেডিট রেটিং সম্পন্ন

লেনদেনের
খেলাধুলা4 hours ago

সেমিতে যাওয়ার সুযোগের ম্যাচে হারলো বাংলাদেশ

লেনদেনের
পুঁজিবাজার5 hours ago

লাভেলো আইসক্রিমে কোম্পানি সচিব নিয়োগ

লেনদেনের
পুঁজিবাজার5 hours ago

ফার্স্ট ফাইন্যান্সের লোকসান বেড়েছে

লেনদেনের
পুঁজিবাজার5 hours ago

পর্ষদ সভা করবে চার্টার্ড লাইফ ইন্স্যুরেন্স

লেনদেনের
জাতীয়5 hours ago

হাকিমপুরী জর্দার মালিক কাউছ মিয়া আর নেই

লেনদেনের
পুঁজিবাজার5 hours ago

লভ্যাংশ সংক্রান্ত তথ্য জানালো ফার্স্ট ফাইন্যান্স

লেনদেনের
ক্যাম্পাস টু ক্যারিয়ার6 hours ago

মেঘনা গ্রুপে চাকরির সুযোগ

২০১৮ সাল থেকে ২০২৩

অর্থসংবাদ আর্কাইভ

তারিখ অনুযায়ী সংবাদ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০