Connect with us

খেলাধুলা

শ্রীলঙ্কাকে ২৮০ রানে থামিয়ে দিলো বাংলাদেশ

Published

on

বিনিয়োগকারী

স্রেফ ৫৭ রানে ৫ উইকেট হারিয়ে বিপর্যয়ে শ্রীলঙ্কা। তখনই হাল ধরলেন ধনঞ্জয়া ডি সিলভা ও কামিন্দু মেন্ডিস। দুইজনেই পেয়েছেন সেঞ্চুরির দেখা। তাদের দুইশ ছাড়ানো জুটিতে দল ভালো অবস্থানে পৌঁছালেও নাহিদ রানার শেষদিকের বোলিংয়ে কিছুটা স্বস্তি পায় বাংলাদেশ।

সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে প্রথম টেস্টে টস জিতে আগে শ্রীলঙ্কাকে ব্যাটিংয়ে পাঠায় বাংলাদেশ। শুরুতে ব্যাট করতে নেমে ৬৮ ওভার পর্যন্ত ব্যাট করতে পারে সফরকারীরা। ২৮০ রানে সবগুলো উইকেট হারিয়েছে তারা।

নিজের প্রথম ওভারের শেষ বলে গিয়ে উইকেট এনে দেন খালেদ। অফ স্টাম্প থেকে বেশ দূরের বলে ড্রাইভ করতে যান নিশান মাদুশকা। তৃতীয় স্লিপে বেশ জোরে যাওয়া বল ক্যাচ ধরেন মিরাজ।

দ্বিতীয় উইকেটের জন্য অবশ্য কিছুটা অপেক্ষা ছিল বাংলাদেশের। ১২তম ওভারে গিয়ে কুশল মেন্ডিসকে ফেরান খালেদ। ২৬ বলে ১৬ রান করে দেরিতে কাট করতে গিয়ে গালিতে দাঁড়ানো জাকির হাসানের হাতে ক্যাচ দেন তিনি। ৫৭ বলে মেন্ডিসের সঙ্গে ৩৭ রানের জুটি ভেঙে যায় দিমুথ করুণারত্নের।

ওই ওভারেই করুণারত্নেকেও ফেরান খালেদ। ৩৭ বলে ১৭ রান করা এই ব্যাটারকে দুর্দান্ত এক বলে বোল্ড করেন খালেদ। অফ স্টাম্পের বাইরে পড়ে ভেতরে ঢুকে বলটি। তিন উইকেট হারিয়ে চাপে পড়া শ্রীলঙ্কা আরও বেশি বিপদে পড়ে অ্যাঞ্জেলো ম্যাথিউস রান আউট হলে।

খালেদের বলে অফ সাইডে ফেলে দৌড় শুরু করেন দিনেশ চান্দিমাল। কিন্তু দৌড়ের সময় কিছুটা অলস ছিলেন ম্যাথিউস। নাজমুল হোসেন শান্তর সরাসরি থ্রোতে স্টাম্প ভাঙে তার। এরপর চান্দিমালকেও ফিরিয়ে দেন শরিফুল। লেগ স্লিপে ক্যাচ দিয়ে ১৩ বলে ৯ রান করে ফেরেন চান্দিমাল। ৫৭ রানে পাঁচ উইকেট হারিয়ে ফেলে শ্রীলঙ্কা। এরপর উইকেটে এসে প্রথম বলেই জীবন পেয়ে যান কামিন্দু মেন্ডিস। স্লিপে তার ক্যাচ ছেড়ে দেন মাহমুদুল হাসান জয়।

পরে এজন্য ভুগতে হয়েছে বাংলাদেশকে। আশির উপর স্ট্রাইকরেটে ব্যাট করে ২৪৫ বলে ২০২ রানের জুটি গড়েন কামিন্দু-ধনঞ্জয়া। ৫৭তম ওভারে এসে কামিন্দুকে উইকেটরক্ষক লিটন দাসের ক্যাচে পরিণত করেন নাহিদ। ১২৭ বলে ১১ চার ও ৩ ছক্কায় ১০২ রানে ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরিটি সাজান কামিন্দু।

এরপর সেঞ্চুরি তুলে নেন ধনঞ্জয়াও। লঙ্কান অধিনায়ক অবশ্য তাইজুলের এলবিডব্লিউর ফাঁদে পড়েছিলেন। কিন্তু বাংলাদেশের আবেদনে সাড়া দেননি আম্পায়ার। পরে রিপ্লেতে দেখা যায় রিভিউ নিলে ৯৫ রানেই সাজঘরে ফিরতেন ধনঞ্জয়া। ১১তম সেঞ্চুরির পর অবশ্য খুব বেশিক্ষণ টেকেননি। নাহিদকে পুল করতে গিয়ে স্কয়ার লেগে থাকা মিরাজের হাতে ধরা পড়েন তিনি। সাজঘরে ফেরেন ১৩২ বলে ১২ চার ও ১ ছক্কায় ১০২ রান করে।

কিছুক্ষণ পর আরও একটি উইকেট নেন রানা। তার দ্রুতগতির বল উইকেটরক্ষকের হাতে তুলে দিয়ে বিদায় নেন প্রবাথ জয়াসুরিয়া। বিশ্ব ফার্নান্দো কিছুক্ষণ প্রতিরোধ করলেও ৯ রানে তাইজুলের শিকার হন। এরপর লাহিরু কুমারা রান আউট হলে লঙ্কানদের প্রথম ইনিংসের সমাপ্তি ঘটে।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

খেলাধুলা

২১ বছরের ক্যারিয়ার শেষে যা বললেন অ্যান্ডারসন

Published

on

বিনিয়োগকারী

ইংল্যান্ডের জার্সিতে বর্ণাঢ্য এক অধ্যায়ের সমাপ্তি হয়ে গেল। ২০০২ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের পর আজ (শুক্রবার) ক্রিকেটকে বিদায় জানালেন জেমস অ্যান্ডারসন। ইংলিশ তারকা সঙ্গে নিয়ে যাচ্ছেন টেস্ট ক্রিকেটে তৃতীয় সর্বোচ্চ (৭০৪) উইকেটের রেকর্ড। এমনকি পেসার হিসেবে সর্বোচ্চ উইকেট এবং টেস্টে দ্বিতীয় সর্বোচ্চ ম্যাচ (১৮৮) খেলার রেকর্ডও নিজের নামে করে নিয়েছেন। যাওয়ার বেলায় পেয়েছেন বর্ণাঢ্য ‘গার্ড অব অনার’।

দীর্ঘ ২২ বছর ধরে ক্রিকেটকে অসংখ্য স্মরণীয় মুহূর্ত উপহার দিয়েছেন ইংল্যান্ডের এই তারকা পেসার। বিনিময়ে জেমস অ্যান্ডারসন পেয়েছেন ভক্ত ও সমর্থকদের ভালোবাসা। বিদায় বেলাতেও একই ভালোবাসা দিয়েছেন দর্শক ও সতীর্থ-প্রতিপক্ষ খেলোয়াড়রা। ৪১ বছর বয়সী পেসারকে আজ প্রথম টেস্টের তৃতীয় দিনের খেলা শুরুর আগে ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটাররা দুই দিকে সারিবদ্ধ হয়ে দাঁড়িয়ে ‘গার্ড অব অনার’ দেন। মাঠে উপস্থিত দর্শকরাও গ্যালারিতে দাঁড়িয়ে এই কিংবদন্তিকে অভিবাদন জানিয়েছেন। দিনের শুরু কিংবা শেষে একইভাবে বিদায়ী বরণ পেয়েছেন জিমি।

ক্রিকেটারদের এমন অভিবাদনে আবেগাপ্লুত হয়ে পড়েন অ্যান্ডারসন। লর্ডসের ড্রেসিংরুমেই নাসের হুসেনকে দেওয়া সাক্ষাৎকারে বিভিন্ন প্রশ্নের উত্তর দিয়েছেন অ্যান্ডারসন, সেখানে এই বিষয়েও মুখ খুলেছিলেন দুই দশকের বেশি সময় ধরে ইংল্যান্ডের প্রতিনিধিত্ব করা এই পেসার। একজন ইংল্যান্ড ক্রিকেটার হিসেবে ভবিষ্যতে কোন বিষয়টা মিস করবেন তাও নাসেরকে সাক্ষাৎকারে জানান অ্যান্ডারসন।

ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়কের প্রশ্নের উত্তরে অ্যান্ডারসন জানিয়েছেন, দলের হয়ে জয় এবং সেলিব্রেশনটা তিনি মিস করবেন। বিদায়ী ইনিংসে ক্যাচ মিসের সময় গ্যালারি দারুণভাবে সমর্থন করেছে। সেই বিষয়টিতে বেশ অভিভূত কিংবদন্তি পেসার। তিনি বলেছেন, ‘আমি এখনও অনুশোচনা করছি, ক্যাচটি মিস করার জন্য। তবে গ্যালারিতে যে প্রতিক্রিয়া ছিল, তাতে আমি অভিভূত। যা অর্জন করেছি তাতে আমি গর্বিত।’

গ্যালারির দর্শকরা দাঁড়িয়ে করতালিতে বিদায়ী অভিবাদন জানান জেমস অ্যান্ডারসনকে। এই ভালোবাসা পেয়ে আনন্দাশ্রু আটকাতে পারেননি তিনি। এই বিষয়ে অ্যান্ডারসন বলেন, ‘আমি যে প্রতিক্রিয়া পেয়েছি তা বেশ আবেগপূর্ণ এবং বিশেষ। আমি নিজের চোখের জল ধরে রাখতে পারিনি। আমি মনে করি সক্ষম ছিলাম, ফাস্ট বোলার হিসেবে ২০ বছরের বেশি খেলাটা বিশেষ। আমি গর্বিত এবং খুশি, নিজেকে চোটমুক্ত রাখতে পেরেছি, দীর্ঘদিন খেলেছি।’

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

খেলাধুলা

বড় জয়ে বিদায় রাঙালো অ্যান্ডারসন

Published

on

বিনিয়োগকারী

দীর্ঘদিনই ২২ গজে রাজ করেছেন, তবে এবার বিদায়ের পালা। বিদায়বেলায় ভক্ত-সমর্থকদের থেকে পেলেন ভিন্ন এক রকমের ভালোবাসা। সিক্ত হলেন লর্ডসের গ্যালারির করতালির কলতানে, সতীর্থরাও তাতে তাল মেলালেন। ভেজা চোখ আর মাথায় ক্যাপ উঁচিয়ে অ্যান্ডারসনও দিলেন স্মরণে রাখার বার্তা।

জয় দিয়েই টেস্ট ইতিহাসের সফলতম এই পেসারের আন্তর্জাতিক বিদায় রাঙালো ইংল্যান্ড। ওয়েস্ট ইন্ডিজকে ইনিংস ও ১১৪ রানের বড় ব্যবধানে হারাল তারা।

জেমস অ্যান্ডারসন আগেই জানিয়েছিলেন, লর্ডস টেস্ট দিয়ে আন্তর্জাতিক ক্যারিয়ারের ইতি টানছেন। তবে আধিপত্য দেখিয়ে এ টেস্ট আলাদাভাবে নজর কেড়েছেন গাস অ্যাটকিনসনও। ৪৫ রান খরচায় ৭ উইকেট নিজের ঝুলিতে পুরে রেকর্ড গড়েন ২৬ বছর বয়সী এই পেসার। এতে প্রথম ইনিংসে ১২১ রানেই থেমেছিল ওয়েস্ট ইন্ডিজ।

জবাবে ব্যাট করতে নেমে ৩৭১ রানের বড় স্কোর গড়ে স্বাগতিকরা। দলের হয়ে জ্যাক ক্রলি, ওলি পোপ, জো রুট, হ্যারি ব্রুক ও জেমি স্মিথরা সবাই ফিফটি পেয়েছেন। পাঁচ ফিফটিতে ২৫০ রানের লিড পেয়েছিল ইংলিশরা।

এরপর বড় ব্যবধানে পিছিয়ে থেকে ব্যাট করতে নেমে ফের চাপে পড়ে ক্যারিবীয়রা। দ্বিতীয় ইনিংসেও ব্যর্থ হয় টপ-অর্ডার। ৬ উইকেটে ৭৯ রান নিয়ে লর্ডস টেস্টের দ্বিতীয় দিন শেষ করে সফরকারী। এতে বড় জয়ের সুবাস পাচ্ছিল ইংলিশরা।

শুক্রবার (১২ জুলাই) ধুঁকতে থাকা ক্যারিবিয়ান শিবিরে ফের হুল ফোটান অ্যাটকিনসন। ক্যারিবিয়ান কফিনে শেষ পেরেক ঠুকে দিয়ে প্রথম ইনিংসে ৭ উইকেটের পর দ্বিতীয় ইনিংসেও ৫ উইকেট তুলে নেন অ্যাটকিনসন। সেই সঙ্গে অভিষেকে বেস্ট বোলিং ফিগারের সেরাদের কাতারে নামও লিখিয়ে নেন।

দ্বিতীয় ইনিংসে অ্যান্ডারসনও বল হাতে ভেলকি দেখিয়েছেন। ৩ উইকেট শিকার করেন তিনি। ফলে নামের পাশে ৭০৪ উইকেট নিয়ে ক্রিকেটের রাজকীয় ফরম্যাটকে বিদায় জানালেন অ্যান্ডারসন।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

খেলাধুলা

বিশ্বকাপ থেকে ফিরেই বিয়ের পিঁড়িতে রিশাদ

Published

on

বিনিয়োগকারী

টি-২০ বিশ্বকাপে দুর্দান্ত পারফরম্যান্সের পর নতুন আরেকটি ইনিংস শেষ করলেন বাংলাদেশ জাতীয় দলের লেগ স্পিনার রিশাদ হোসেন। এক বছর আগে বাগদান সম্পন্ন হলেও গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় নববধূকে ঘরে তুললেন এই ক্রিকেটার।

বৃহস্পতিবার (১১ জুলাই) বিকেলে পৈতৃক ভিটা নীলফামারী সদরে টুপামারীর নিজপাড়া গ্রামে বরবেশে প্রস্তুত রিশাদ হোসেন। আয়োজনে বাড়ির সামনে একটি গেট থাকলেও তেমন আড়ম্বরতা ছিল না, একেবারেই সাদামাটা। উপস্থিত ছিল পরিবারের সদস্য ও নিকট স্বজনরা।

রিশাদের পারিবারিক সূত্র জানায়, ২০২৩ সালের ১৩ জুলাই নীলফামারী সদরের ইটাখোলা ইউনিয়নের পশ্চিমপাড়া গ্রামে মামা ইলিয়াস হোসেন প্রামানিক জুয়েলের মেয়ে সিদরাতুল মুনতাহার সঙ্গে বাগদাদ সম্পন্ন হয় রিশাদের। দুই পরিবারের আলোচনার মধ্য দিয়ে বাগদাদ সম্পন্ন হয় রিশাদ-মুনতাহার। বিয়ের কাবিননামায় ১০১ টাকা দেনমোহর ধার্য করে বাগদান সম্পন্ন করেন রিশাদ হোসেন। বিয়ের কাবিননামায় কনে পক্ষের আত্মীয় সৈয়দপুর উপজেলার লক্ষণপুর স্কুল অ্যান্ড কলেজের প্রভাষক আব্দুল হাকিম শাহ স্বাক্ষর করে উকিল শ্বশুড় হয়েছেন রিশাদের। কাবিন নামায় কনে পক্ষের সাক্ষী হয়েছেন নীলফামারী জেলা পরিষদের সাবেক প্যানেল চেয়ারম্যান দেওয়ান বিপ্লব আহমেদ এবং ব্যবসায়ী শাহানুর আলম শানু। তবে রিশাদের পক্ষে ওই বিয়ে থেকে কারা সাক্ষী হয়েছেন তা জানাতে অস্বীকৃতি জানান রিশাদ ও তার পরিবার।

কনে সিদরাতুল মুনতাহা ২০২৩ সালের টুপামারী দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ে থেকে বিজ্ঞান শাখা এসএসসি পাস করে বর্তমানে রাজধানী ঢাকার একটি কলেজে একাদশ শ্রেণিতে অধ্যয়নরত রয়েছেন।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

খেলাধুলা

কোপার ফাইনালই কি মেসির শেষ ম্যাচ?

Published

on

মেসি

চলতি কোপা আমেরিকায় লিওনেল মেসি খুব একটা ছন্দে নেই সেটা মেনে নেবেন যে কেউ। কিন্তু মেসি এখানেই ক্যারিয়ারের ইতি টানবেন, এমনটাও মানতে নারাজ অনেকে। আকারে ইঙ্গিতে মেসি নিজের শেষ সময় উল্লেখ করলেও তিনি ২০২৬ বিশ্বকাপ খেলবেন এমনটাই প্রত্যাশা সবার।

তবে আর্জেন্টাইন সাংবাদিক হোসে আরমান্দো দাবি করেছেন, ২০২৬ বিশ্বকাপ নয়। রোববারের (বাংলাদেশ সময় সোমবার) ফাইনালই লিওনেল মেসির জন্য আর্জেন্টিনার হয়ে শেষ ম্যাচ। ডিপোর্তে টোটাল ইউএসএ এর এই সাংবাদিক নিজের এক্স হ্যান্ডেলে এমন দাবি নিয়ে হাজির হয়েছেন। তার মতে, আনহেল ডি মারিয়ার বিদায়ের ক্ষণ উদযাপনের স্বার্থেই এখনই মুখ খুলছেন না মেসি।

নিজের অ্যাকাউন্টে এই সাংবাদিক লিখেছেন, ‘আমার মনে হয় রোববারে (কোপা আমেরিকা ফাইনাল) মেসি আর্জেন্টিনার হয়ে সর্বশেষ ম্যাচ খেলবে। সে এটা আগে থেকে জানাচ্ছে না, যেন সবাই ডি মারিয়ার বিদায়টা ভালোমতো উদযাপন করে। তবে, তার সাম্প্রতিক কথাবার্তা শুনে আমার এটাই মনে হচ্ছে কোপা আমেরিকার ফাইনালই তার শেষ ম্যাচ।’

লিওনেল মেসি নিজেও অবশ্য ইঙ্গিত দিয়ে রেখেছেন বিদায়ের। কানাডার বিপক্ষে ম্যাচের পর নিজেই জানান দিলেন ক্যারিয়ারের শেষ সময়ে আছেন তিনি, ‘জাতীয় দল ও একটি গ্রুপ হয়ে আমরা যে অভিজ্ঞতার মধ্য দিয়ে যাচ্ছি, সেটি উপভোগ করছি। আবারও ফাইনালে ওঠা সহজ বিষয় নয়, আবারও চ্যাম্পিয়ন হওয়ার প্রতিযোগিতায় নামতে হবে। উপভোগও করছি, এর পাশাপাশি ফিদেও (দি মারিয়া), ওটার (নিকোলাস ওটামেন্দি) মতো আমিও মনে করছি, এগুলো (আমাদের) শেষ লড়াই।’

লিওনেল মেসি বিদায় না বললেও ডি মারিয়া নিশ্চিতভাবেই বিদায় বলছেন আর্জেন্টিনার জার্সিকে। আগেই সেই ঘোষণা করেছিলেন এল ফিদেও। কানাডার বিপক্ষে জয়ের পর তা মনে করিয়ে দিলেন আরও একবার, ‘আমার ধারণা ছিল আমি সামনের দরজা দিয়েই বিদায় নিতে পারব। এজন্য আমি নিজের সর্বোচ্চটুকু করেছি। আমার যা করা সম্ভব ছিল সবই করেছি, আমি শুধুমাত্র নিজের চেষ্টাটাই করে গেছি। সবসময়ই নিজের সেরাটা দেওয়ার চেষ্টা ছিল। এই জার্সির (আর্জেন্টিনার) জন্য আমি নিজের জীবন বাজি রেখেছি। এখানে এমনও সময় গেছে, যা আমার পক্ষে ছিল না। কিছুটা দেরিতে সেই সময়টা শুরু হয়েছে।’

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

খেলাধুলা

ফাইনালে আর্জেন্টিনার প্রতিপক্ষ কলম্বিয়া

Published

on

বিনিয়োগকারী

উরুগুয়েকে হারিয়ে কোপা আমেরিকার ফাইনালে উঠেছে কলম্বিয়া। উরুগুয়ের জয়যাত্রা থামিয়ে স্বপ্নের ফাইনালে তারা।

এবারের আসরে অপরাজিত তো বটেই, শেষ পরীক্ষায় আর্জেন্টিনার প্রতিপক্ষ টানা ২৪ ম্যাচে অপরাজিত কলম্বিয়া। ম্যাচে ১-০ গোলে জয় নিয়ে ফাইনাল নিশ্চিত করেছে তারা।

ব্যাংক অব আমেরিকা স্টেডিয়ামে বৃহস্পতিবার জেফারসন লারমার এক মাত্র গোলে ফাইনালে ওঠে কলম্বিয়া। ম্যাচের ব্যবধান গড়ে দেওয়া গোলটা আসে প্রথমার্ধেই। ৩৯ মিনিটে কর্নার কিক পায় কলম্বিয়া। সেটা নেন জেমস রদ্রিগেজ। তার নেওয়া শটে লাফিয়ে উঠে হেড করেন জেফারসন লারমা, বল ঢুকে যায় উরুগুয়ের জালে। উদযাপনের উপলক্ষ পায় কলম্বিয়া।

আর্জেন্টিনার সাথে যৌথভাবে রেকর্ড ১৫ বারের কোপা আমেরিকা চ্যাম্পিয়ন উরুগুয়ে। এবারের ফাইনালে মুখোমুখি হবার সম্ভাবনা ছিল দুই দলের। আর্জেন্টিনা আগেই ফাইনাল নিশ্চিত করায় আজ উরুগুয়ে জিতলেই ভিন্নমাত্রা পেত শিরোপার শেষ লড়াই। তবে মাত্র একবার শিরোপা জেতা কলম্বিয়া আটকে দিল তা।

এবারের আসরে সবচেয়ে আলোচিত দুই দল ছিল কলম্বিয়া এবং উরুগুয়ে। দুই দলেরই সাম্প্রতিক রেকর্ড ছিল দুর্দান্ত। ১৯৬০ সালের পর থেকে একই বছরে আর্জেন্টিনা ও ব্রাজিলকে হারানো একমাত্র দল ছিল উরুগুয়ে। এবারের আসরেই তারা বিদায় করেছে ব্রাজিলকে। অন্যদিকে কলম্বিয়া গেল কয়েক বছর ধরেই আছে দারুণ ছন্দে। টানা ২৭ ম্যাচ হারের মুখ দেখেনি তারা।

মার্সেলো বিয়েলসার উরুগুয়েকে বলা হচ্ছিল, এবারের কোপা আমেরিকার অন্যতম সেরা এক দল। উরুগুয়ের পক্ষে বাজি ধরেছিলেন অনেকেই। কিন্তু নেস্তোর লরেঞ্জোর কলম্বিয়া যেন রীতিমতো অপ্রতিরোধ্য।

নর্থ ক্যারোলিনায় তাই দারুণ এক ফুটবলের অপেক্ষায় ছিলেন ফুটবলের ভক্তরা। কিন্তু দুই দলের কারো খেলাতেই দেখা গেল না লাতিন ছন্দ। বরং শরীরী ফুটবলের লড়াই। ৬ হলুদ কার্ড, ১ লাল কার্ড আর ২৪ ফাউলের ম্যাচের ফল নির্ধারণ করলেন জেফারসন লারমা।

৩১তম মিনিটে প্রথম হলুদ কার্ড দেখা ডানিয়েল মুনজ প্রথমার্ধের অতিরিক্ত সময়ে দেখেন দ্বিতীয় হলুদ কার্ড। প্রতিপক্ষের এক খেলোয়াড়কে কনুই দিয়ে আঘাত করলে মাঠ ছাড়তে হয় তাকে।

প্রতিপক্ষের একজন কম থাকার সুযোগ নিয়ে দ্বিতীয়ার্ধে পুরোটাই আধিপত্য ধরে রাখে উরুগুয়ে। আক্রমণের পসরা সাজিয়ে বসে নুনেজরা। ব্যস্ত রাখেন কলম্বিয়ার রক্ষন। তবে বাজে ফিনিশিংয়ে গোলের দেখা পায়নি উরুগুয়ে।

বাংলাদেশ সময় আগামী সোমবার মায়ামির হার্ড রক স্টেডিয়ামে এবারের কোপা আমেরিকার ফাইনালে খেলতে নামবে আর্জেন্টিনা ও কলম্বিয়া। এর আগে একবারই দুই দলের দেখা হয়েছিল কোপা আমেরিকার ফাইনালে। ১৯৯১ সালের সেই ফাইনালে ২-১ গোলে জয় নিয়ে ফেরে আর্জেন্টিনা।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

শেয়ারবাজারের সর্বশেষ

বিনিয়োগকারী বিনিয়োগকারী
পুঁজিবাজার21 mins ago

লোকসানে ১৪ খাতের বিনিয়োগকারীরা

বিদায়ী সপ্তাহে (০৭ জুলাই থেকে ১১ জুলাই) ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সাপ্তাহিক রিটার্নে দর কমেছে ১৪ খাতে। ফলে সাপ্তাহিক রিটার্নে...

বিনিয়োগকারী বিনিয়োগকারী
পুঁজিবাজার38 mins ago

সাপ্তাহিক রিটার্নে মুনাফায় ৬ খাতের বিনিয়োগকারীরা

বিদায়ী সপ্তাহে (০৭ জুলাই থেকে ১১ জুলাই) ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সাপ্তাহিক রিটার্নে দর বেড়েছে ৬ খাতে। ফলে এই ৬...

বিনিয়োগকারী বিনিয়োগকারী
পুঁজিবাজার55 mins ago

খাতভিত্তিক লেনদেনের শীর্ষে ফার্মা খাত

বিদায়ী সপ্তাহে (০৭ জুলাই-১১ জুলাই) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) খাতভিত্তিক লেনদেনের শীর্ষে রয়েছে ফার্মা ও রসায়ন খাত।...

বিনিয়োগকারী বিনিয়োগকারী
পুঁজিবাজার4 hours ago

ব্লকে ন্যাশনাল ব্যাংকের ৪৮ কোটি টাকার লেনদেন

বিদায়ী সপ্তাহে (০৭ জুলাই-১১ জুলাই) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্লক মার্কেটে লেনদেন হওয়া শীর্ষ দশ কোম্পানির তালিকা...

বিনিয়োগকারী বিনিয়োগকারী
পুঁজিবাজার5 hours ago

ডিএসইতে কমেছে পিই রেশিও

বিদায়ী সপ্তাহে (০৭ জুলাই-১১ জুলাই) দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সার্বিক মূল্য আয় অনুপাত (পিই রেশিও) কমেছে। আলোচ্য...

বিনিয়োগকারী বিনিয়োগকারী
পুঁজিবাজার5 hours ago

আইবিবিএল পারপেচুয়াল বন্ডের সর্বোচ্চ দরপতন

বিদায়ী সপ্তাহে (০৭ জুলাই- ১১ জুলাই) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন হওয়া ৩৯৬ কোম্পানির মধ্যে ১৫৪টির শেয়ারদর...

বিনিয়োগকারী বিনিয়োগকারী
পুঁজিবাজার6 hours ago

দেশবন্ধু পলিমারের শেয়ারদর বেড়েছে প্রায় ৩০ শতাংশ

বিদায়ী সপ্তাহে (০৭ জুলাই-১১ জুলাই) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন হওয়া ৩৯৬ কোম্পানির মধ্যে ২২০টির শেয়ার ও...

বিনিয়োগকারী বিনিয়োগকারী
পুঁজিবাজার6 hours ago

সাপ্তাহিক লেনদেনের শীর্ষে সি পার্ল বিচ

বিদায়ী সপ্তাহে (০৭ জুলাই-১১ জুলাই) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৩৯৬ কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে লেনদেনের...

বিনিয়োগকারী বিনিয়োগকারী
পুঁজিবাজার22 hours ago

শেয়ারবাজারে লেনদেন বেড়েছে ৪৪ শতাংশ

দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) বিদায়ী সপ্তাহে (৭ জুলাই থেকে ১১ জুলাই) গড় লেনদেন ৪৪ শতাংশের বেশি বেড়েছে।...

বিনিয়োগকারী বিনিয়োগকারী
পুঁজিবাজার23 hours ago

লংকাবাংলা সিকিউরিটিজ কর্মীদের প্রশিক্ষণ দিল বিআইসিএম

বাংলাদেশ ইনস্টিটিউট অব ক্যাপিটাল মার্কেট (বিআইসিএম) কর্তৃক ৪ দিন ব্যাপী পুঁজিবাজার বিষয়ক কর্মশালার আয়োজন করা হয়েছে। কর্মশালায় বিআইসিএম কর্তৃক লংকাবাংলা...

বিনিয়োগকারী বিনিয়োগকারী
পুঁজিবাজার1 day ago

উত্তরা ফাইন্যান্সের এমডির পদত্যাগ

পুঁজিবাজারে তালিকাভুক্ত আর্থিক প্রতিষ্ঠান উত্তরা ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্টের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সৈয়দ মিনহাজ আহমেদ পদত্যাগ করেছেন। কোম্পানি সূত্রে জানা গেছে,...

বিনিয়োগকারী বিনিয়োগকারী
পুঁজিবাজার2 days ago

ব্লকে ৩৫ কোটি টাকার লেনদেন

সপ্তাহের শেষ কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্লকে মোট ৪৮টি কোম্পানির শেয়ার ও ইউনিট হাতবদল হয়েছে। তাতে কোম্পানিগুলোর মোট লেনদেন...

বিনিয়োগকারী বিনিয়োগকারী
পুঁজিবাজার2 days ago

টেকনো ড্রাগসের লেনদেন শুরু ১৪ জুলাই

পুঁজিবাজারে মূল প্ল্যাটফর্মে তালিকাভুক্ত হতে যাওয়া নতুন কোম্পানি টেকনো ড্রাগস লিমিটেডের শেয়ারের লেনদেন আগামী রোববার (১৪ জুলাই) থেকে শুরু হবে।...

বিনিয়োগকারী বিনিয়োগকারী
পুঁজিবাজার2 days ago

প্রিমিয়ার ব্যাংকের নগদ লভ্যাংশ বিতরণ

পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রিমিয়ার ব্যাংক পিএলসি গত ৩১ ডিসেম্বর,২০২৩ সমাপ্ত হিসাববছরে জন্য ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের কাছে পাঠিয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)...

বিনিয়োগকারী বিনিয়োগকারী
পুঁজিবাজার2 days ago

সিটি ইন্স্যুরেন্সের নাম সংশোধনে ডিএসইর সম্মতি

পুঁজিবাজারে বিমা খাতে তালিকাভুক্ত সিটি জেনারেল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের নাম সংশোধনে সম্মতি দিয়েছে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)...

বিনিয়োগকারী বিনিয়োগকারী
পুঁজিবাজার2 days ago

বিবিএস ক্যাবলসের সর্বোচ্চ দরপতন

সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৭টি কোম্পানির মধ্যে ৩৪৩ কোম্পানির শেয়ারদর কমেছে।...

বিনিয়োগকারী বিনিয়োগকারী
পুঁজিবাজার2 days ago

দরবৃদ্ধির শীর্ষে গ্লোবাল হেভি কেমিক্যাল

সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৭ কোম্পানির মধ্যে ৩৬টির শেয়ারদর বৃদ্ধি পেয়েছে।...

বিনিয়োগকারী বিনিয়োগকারী
পুঁজিবাজার2 days ago

লেনদেনের শীর্ষে সি পার্ল

সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৩৯৭টি কোম্পানির শেয়ার ও ইউনিট হাতবদল হয়েছে। এদিন লেনদেনের শীর্ষে...

বিনিয়োগকারী বিনিয়োগকারী
পুঁজিবাজার2 days ago

সপ্তাহের শেষ কার্যদিবসে ৬১ পয়েন্ট হারালো ডিএসই

সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্যসূচকের নিম্নগতিতে লেনদেন শেষ হয়েছে। একইসাথে আগের কার্যদিবসের তুলনায় এদিন...

বিনিয়োগকারী বিনিয়োগকারী
পুঁজিবাজার2 days ago

দুই ঘন্টায় লেনদেন ৩২৬ কোটি টাকা

সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্য সূচকের নিম্নমুখী প্রবণতায় লেনদেন চলছে। এদিন প্রথম দুই ঘন্টায়...

Advertisement

ফেসবুকে অর্থসংবাদ

বিনিয়োগকারী
অর্থনীতি6 mins ago

সোনার আউন্স দুই হাজার ৪০০ ডলার ছাড়ালো

বিনিয়োগকারী
পুঁজিবাজার21 mins ago

লোকসানে ১৪ খাতের বিনিয়োগকারীরা

বিনিয়োগকারী
পুঁজিবাজার38 mins ago

সাপ্তাহিক রিটার্নে মুনাফায় ৬ খাতের বিনিয়োগকারীরা

বিনিয়োগকারী
লাইফস্টাইল53 mins ago

যেভাবে পেঁয়াজ কাটলে চোখে পানি আসবে না

বিনিয়োগকারী
পুঁজিবাজার55 mins ago

খাতভিত্তিক লেনদেনের শীর্ষে ফার্মা খাত

বিনিয়োগকারী
ক্যাম্পাস টু ক্যারিয়ার1 hour ago

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০৯৭ কোটি টাকার বাজেট ঘোষণা

বিনিয়োগকারী
কর্পোরেট সংবাদ1 hour ago

সোশ্যাল ইসলামী ব্যাংকের অর্ধবার্ষিক ব্যবসায়িক সম্মেলন

বিনিয়োগকারী
জাতীয়2 hours ago

পেনশন স্কিম নিয়ে ভুল বোঝাবুঝি দূর হয়েছে: কাদের

বিনিয়োগকারী
কর্পোরেট সংবাদ2 hours ago

আকিজবশির গ্রুপের জনতা জুট মিলস কর্মীর বেতন দেবে বিকাশে

বিনিয়োগকারী
জাতীয়2 hours ago

কোটা আন্দোলনে অনুপ্রবেশকারী ঢুকে পড়েছে: ডিবি হারুন

বিনিয়োগকারী
রাজধানী2 hours ago

মূল সড়কে ব্যাটারিচালিত রিকশা চলার কোনো সুযোগ নেই: ডিএমপি

বিনিয়োগকারী
স্বাস্থ্য3 hours ago

কমিউনিটি ক্লিনিক এখন সারাবিশ্বে সমাদৃত: স্বাস্থ্যমন্ত্রী

বিনিয়োগকারী
রাজধানী3 hours ago

মহাখালীতে প্রাইভেটকারে হঠাৎ আগুন

বিনিয়োগকারী
অন্যান্য4 hours ago

বন্যার কারণে বাজারে কাঁচাপণ্যের দাম বেশি: বাণিজ্য প্রতিমন্ত্রী

বিনিয়োগকারী
পুঁজিবাজার4 hours ago

ব্লকে ন্যাশনাল ব্যাংকের ৪৮ কোটি টাকার লেনদেন

বিনিয়োগকারী
পুঁজিবাজার5 hours ago

ডিএসইতে কমেছে পিই রেশিও

বিনিয়োগকারী
জাতীয়5 hours ago

চীন সফর নিয়ে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন রবিবার

বিনিয়োগকারী
পুঁজিবাজার5 hours ago

আইবিবিএল পারপেচুয়াল বন্ডের সর্বোচ্চ দরপতন

বিনিয়োগকারী
পুঁজিবাজার6 hours ago

দেশবন্ধু পলিমারের শেয়ারদর বেড়েছে প্রায় ৩০ শতাংশ

বিনিয়োগকারী
পুঁজিবাজার6 hours ago

সাপ্তাহিক লেনদেনের শীর্ষে সি পার্ল বিচ

বিনিয়োগকারী
আন্তর্জাতিক7 hours ago

ভারতে গাড়ি বিক্রি কমেছে ৭ শতাংশ

বিনিয়োগকারী
জাতীয়7 hours ago

স্থানীয় নির্বাচনে প্রচারের শেষ সময় ২৫ জুলাই

বিনিয়োগকারী
জাতীয়8 hours ago

দেশে ফিরেছেন ৬৭ হাজার ৯৭৪ হজযাত্রী

বিনিয়োগকারী
ক্যাম্পাস টু ক্যারিয়ার8 hours ago

শেষধাপেও কলেজ পায়নি ১২ হাজার শিক্ষার্থী

বিনিয়োগকারী
আন্তর্জাতিক8 hours ago

নাইজেরিয়ায় ধসে পড়েছে স্কুল, ২১ শিক্ষার্থীর মৃত্যু

২০১৮ সাল থেকে ২০২৩

অর্থসংবাদ আর্কাইভ

তারিখ অনুযায়ী সংবাদ

রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি
 
১০১১১৩
১৫১৬১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
৩০৩১