Connect with us

অন্যান্য

স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে পুঁজিবাজার বড় ভূমিকা রাখবে: ডিএসই চেয়ারম্যান

Published

on

এনার্জিপ্যাক

প্রধানমন্ত্রীর স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে পুঁজিবাজার একটি বড় ভূমিকা পালন করবে বলে মন্তব্য করেছেন ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) চেয়ারম্যান ড. হাফিজ মোহাম্মদ হাসান বাবু।

বৃহস্পতিবার (২১ মার্চ) রাজধানীর ঢাকা ক্লাবে পুঁজিবাজার নিয়ে কাজ করা সাংবাদিকদের সংগঠন ক্যাপিটাল মার্কেট জার্নালিস্টস ফোরাম (সিএমজেএফ) আয়োজিত ইফতার মাহফিলে বক্তব্যকালে তিনি এ মন্তব্য করেন।

ডিএসই চেয়ারম্যান বলেন, সামনে পুঁজিবাজারের যে উজ্জ্বল ভবিষ্যত, এখানে সাংবাদিকদের সহযোগিতা কামনা করছি। প্রধানমন্ত্রীর স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে পুঁজিবাজার একটি বড় ভূমিকা পালন করবে। আমরা সবাই মিলে পুঁজিবাজারকে এগিয়ে নিয়ে যাব।

এসময় বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম বলেন, আমরা পুঁজিবাজারের উন্নয়নে সবাই ঐক্যবদ্ধ হয়ে কাজ করব। সবাই ঐক্যবদ্ধ হয়ে কাজ করলে পুঁজিবাজারকে অনেক দূর এগিয়ে নেয়া যাবে।

বিএসইসি চেয়ারম্যান বলেন, এই মাসটি স্বাধীনতার মাস, পবিত্র রমজান মাস। আমরা রমজান মাসে দেশ ও জাতির কল্যাণে কাজ করব। সবাই কাধে কাধ মিলিয়ে মার্কেটকে অনেকদূর এগিয়ে নিয়ে যাব।

এসময় ডিএসই ব্রোকার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ডিবিএ) সভাপতি সাইফুল ইসলাম বলেন, বন্ড মার্কেটটা যেভাবে বড় হওয়া উচিত ছিল, সেভাবে হয়নি। আমরা সবাই যদি আরও চেষ্টা করি তবে বন্ড মার্কেটটাকে আরও ভালো করা সম্ভব হবে।

বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স অ্যাসোসিয়েশনের (বিএমবিএ) সভাপতি মাজেদা খাতুন বলেন, মার্চেন্ট ব্যাংকে যে ট্যাক্সের বিষয়টি আছে, তা আমরা এনবিআর বরাবর আবেদন করেছি। মার্চেন্ট ব্যাংকে ট্যাক্স রেট অনেক বেশি। আমরা আশা করব, আপনারা সাংবাদিকরা সবাই এ বিষয়টা নিয়ে কাজ করবেন।

সিএমজেএফ সভাপতি এস এম গোলাম সামদানী ভূঁইয়ার সভাপতিত্বে ইফতার মাহফিল সঞ্চালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক আবু আলী।

অনুষ্ঠানে সিএমএসএফের চেয়ারম্যান ও প্রধানমন্ত্রীর সাবেক মুখ্য সচিব নজিবুর রহমান, পুঁজিবাজার বিশ্লেষক অধ্যাপক আবু আহমেদ, বিএসইসির কমিশনার অধ্যাপক শেখ শামসুদ্দিন আহমেদ, বিএসইসির কমিশনার অধ্যাপক মিজানুর রহমান, ডিএসইর এমডি ড. এ টি এম তারিকুজ্জামান, বিএমবিএর সাবেক সভাপতি ছায়েদুর রহমানসহ পুঁজিবাজার সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এসএম

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

অন্যান্য

মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক পর্ষদ সভা ২৪ এপ্রিল

Published

on

এনার্জিপ্যাক

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক লিমিটেড প্রান্তিক সংক্রান্ত পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে। আগামী ২৪ এপ্রিল বিকাল সাড়ে ৩টায় কোম্পানিটির পর্ষদ সভা অনুষ্ঠিত হবে।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র মতে, আলোচিত সভায় ৩১ ডিসেম্বর, ২০২৩ তারিখে সমাপ্ত প্রথম প্রান্তিকের (জানুয়ারি’২৪-মার্চ’২৪) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে। পর্ষদ এ প্রতিবেদন অনুমোদন করলে তা প্রকাশ করবে কোম্পানিটি।

কাফি

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

অন্যান্য

ভারতে লোকসভা নির্বাচনের ভোট শুরু

Published

on

এনার্জিপ্যাক

ভারতে লোকসভা নির্বাচনের ভোট শুরু হয়েছে। শুক্রবার লোকসভা নির্বাচনের প্রথম দফায় ভোট চলছে। ২১টি রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলের মোট ১০২টি আসনে ভোট হচ্ছে। এবার মোট সাত দফায় নির্বাচন অনুষ্ঠিত হবে।প্রথম দফায় পশ্চিমবঙ্গের তিনটি কেন্দ্রে ভোট হচ্ছে। জলপাইগুড়ি, কোচবিহার এবং আলিপুরদুয়ারে আজ চলছে ভোট।

এছাড়াও বিহারের চার আসন, উত্তরাখণ্ড এবং মহারাষ্ট্রের ছয় আসন, উত্তরপ্রদেশের ৮ আসন, রাজস্থানের ১২ আসন, অরুণাচল প্রদেশ, মণিপুর, মেঘালয়ে দুটি করে আসন, ছত্তীসগঢ়, মিজোরাম, নাগাল্যান্ড, সিকিম, ত্রিপুরা, উত্তরাখণ্ড, আন্দামান ও নিকোবর, জম্মু ও কাশ্মীর, লক্ষদ্বীপ এবং পুদুচেরিতে একটি করে আসনে ভোট হচ্ছে আজ।

২০১৯ সালের লোকসভা নির্বাচনে জলপাইগুড়ি, কোচবিহার এবং আলিপুরদুয়ারে জিতেছিল বিজেপি। ফলে তিন আসন ফিরে পেতে মরিয়া বাংলার শাসকদল তৃণমূল। রাজনীতিবিদদের মতে, এই তিন আসনেই মূলত বিজেপি-তৃণমূল মুখোমুখি লড়াই হবে।

কোচবিহারে কেন্দ্রীয় সরকারের স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিকের সঙ্গে লড়াই সিতাইয়ের বিধায়ক তথা তৃণমূল প্রার্থী জগদীশ রায় বসুনিয়ার। জলপাইগুড়িতে বিজেপির বিদায়ী সংসদ সদস্য জয়ন্ত রায়ের সঙ্গে লড়াই হবে তৃণমূলের বিধায়ক তথা প্রার্থী নির্মলচন্দ্র রায়ের। তবে আলিপুরদুয়ার আসনে প্রার্থী বদল করেছে বিজেপি। বিদায়ী সংসদ সদস্য কেন্দ্রীয় প্রতিমন্ত্রী জন বার্লার বদলে এই আসনে প্রার্থী করা হয়েছে মাদারিহাটের বিধায়ক মনোজ টিগ্গাকে। তার সঙ্গে লড়াই হবে তৃণমূল প্রার্থী প্রকাশ চিক বরাইকের।

কোচবিহারে ২০৪৩টি বুথে, আলিপুরদুয়ারে ১৮৬৭টি বুথে এবং জলপাইগুড়িতে ১৯০৪টি বুথে ভোট চলছে। কোচবিহারে ভোটাধিকার প্রয়োগ করার কথা ১০ লাখ ১৪ হাজার ৮৬৪ জন পুরুষ এবং ৯ লাখ ৫১ হাজার ৯৯৬ জন নারী ভোটারের।

আলিপুরদুয়ারে ভোট দেবেন ৮ লাখ ৮৯ হাজার ১৯ জন পুরুষ এবং ৮ লাখ ৮৪ হাজার ৮৭১ জন নারী। জলপাইগুড়িতে এই সংখ্যাটি যথাক্রমে ৯ লাখ ৫৮ হাজার ৬১১ এবং ৯ লাখ ২৭ হাজার ৩৩৯। জলপাইগুড়িতে মোট ১৮ লাখ ৮৫ হাজার ৯৬৩ জন, আলিপুরদুয়ারে মোট ১৭ লাখ ৭৩ হাজার ২৫২ জন এবং কোচবিহারে মোট ১৯ লাখ ৬৬ হাজার ৮৯৩ জনের ভোট দেওয়ার কথা।

সবচেয়ে বেশি ভোট হচ্ছে তামিলনাড়ুতে। সেখানে আজ ৩৯টি আসনে ভোট চলছে। মণিপুরে মোট দুটি লোকসভা আসন। ইনার মণিপুর এবং আউটার মণিপুর। তবে নির্বাচন কমিশন আউটার মণিপুরকে ভাগ করে দুই দফায় ভোট করানোর সিদ্ধান্ত নিয়েছে। আজ তাই আউটার মণিপুরের একাংশে ভোট হচ্ছে। বাকি অংশে ভোট হবে আগামী ২৬ এপ্রিল।

শুক্রবার সকাল ৭টা থেকে ভোট শুরু হয়েছে। ভোট চলবে সন্ধ্যা ৬টা পর্যন্ত। বৃহস্পতিবার রাত থেকেই ওই কেন্দ্রগুলোতে নিরাপত্তা জোরদার করা হয়েছে। কেন্দ্রীয় বাহিনীর পাশাপাশি বিভিন্ন কেন্দ্রেরাজ্য পুলিশের ওপরেও আস্থা রেখেছে নির্বাচন কমিশন।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

অন্যান্য

কৃষকরাই অর্থনীতির মূল চালিকাশক্তি: স্পিকার

Published

on

এনার্জিপ্যাক

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। কৃষকদের অক্লান্ত প্রচেষ্টায় বাংলাদেশের অর্থনীতি শক্ত ভিতের ওপর দাঁড়িয়ে আছে।

বুধবার (১৭ এপ্রিল) নিজ নির্বাচনী এলাকা ২৪ রংপুর-৬ এর অন্তর্গত পীরগঞ্জ উপজেলার ৯ নম্বর পীরগঞ্জ ইউনিয়ন পরিষদ আয়োজিত ২০২৩-২৪ অর্থবছরে ইউনিয়ন পরিষদ উন্নয়ন সহায়তা তহবিলের অর্থায়নে এ ইউনিয়নের প্রান্তিক কৃষকদের জন্য স্প্রে মেশিন বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে স্পিকার এ কথা বলেন।

জাতীয় সংসদ সচিবালয়ের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

নয় নম্বর পীরগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. নূরুল ইসলামের সভাপতিত্বে পীরগঞ্জের উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ইকবাল হাসান বিশেষ অতিথির বক্তব্য দেন।

স্পিকার বলেন, আধুনিক কৃষির বিস্তারে কৃষকদের মাঝে সঠিক পরামর্শ প্রদানে উপজেলা কৃষি অফিস সর্বদা নিয়োজিত আছে।

এ সময় তিনি নিয়মিত প্রোগ্রামের অংশ হিসেবে কৃষকদের মাঝে ১৫০টি স্প্রে মেশিন বিতরণ করেন।

এরপর তিনি পীরগঞ্জ উপজেলা মডেল মসজিদ এবং লালদিঘী হাবিবিয়া কাদেরীয়া সিদ্দিকিয়া দারুল উলুম মাদ্রাসা ও এতিমখানা পরিদর্শন করেন।

তিনি মডেল মসজিদের সামনে একটি দৃষ্টিনন্দন বাগান স্থাপনের জন্য পরামর্শ প্রদান করেন এবং প্রয়োজনীয় অর্থ প্রদানে ব্যবস্থা নিতে আহ্বান জানান।

পরে তিনি জয় সদন সংলগ্ন ফতেপুর মিয়াপাড়ার রাস্তাটি পরিদর্শন করেন। এসময় তিনি বিশিষ্ট পরমাণু বিজ্ঞানী ড. এম এ ওয়াজেদ মিয়ার কবরে শ্রদ্ধাঞ্জলি প্রদান করেন এবং তার রূহের মাগফেরাত কামনা করে মোনাজাত করেন।

এরপর স্পিকার বিখ্যাত পরমাণু বিজ্ঞানী ড. ওয়াজেদ মিয়ার বাড়ি জয় সদনে পীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগ কর্তৃক আয়োজিত ১৭ এপ্রিল ঐতিহাসিক মুজিবনগর দিবস-২০২৪ উদযাপন উপলক্ষ্যে আলোচনা সভায় অংশগ্রহণ করেন।

এ অনুষ্ঠানে পীরগঞ্জ উপজেলা পরিষদের মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ এস এম তাজিমুল ইসলাম শামীম, পীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল আমিন রাজা প্রমুখ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

অন্যান্য

বাংলাদেশের টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে যা বললেন মুশফিক

Published

on

এনার্জিপ্যাক

চলতি বছরের জুনে মাঠে গড়াবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। আর এবারের বিশ্বকাপ খেলা অনুষ্ঠিত হবে আমেরিকা এবং ওয়েস্ট-ইন্ডিজে। আসন্ন সেই বিশ্বকাপকে সামনে রেখে আগেভাগেই নিজেদের প্রস্তুত করছে টাইগাররা। মাঠের ক্রিকেটে সর্বোচ্চ দেওয়ায় থাকবে নাজমুল হোসেন শান্তর দলের প্রধান লক্ষ্য।

বাংলাদেশ দলের অভিজ্ঞ ক্রিকেটার মুশফিকুর রহিম আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসর নিয়েছেন অনেক আগে। তবে তিনি আশা করছেন বাংলাদেশ এবার বিশ্বকাপে ভালো কিছু করবে। গতকাল ঈদের দিনে নিজ শহর বগুড়ায় গণমাধ্যমে মুখোমুখি হন তিনি।

সেখানে মুশফিক বলেন, ইনশাআল্লাহ চেষ্টা করছে সবাই যার যার দিক থেকে। আশা করছি, সবাই সেভাবেই প্রস্তুতি নিবে। এবং ইনশাআল্লাহ আশা করি, সামনে যে বিশ্বকাপ আছে সেখানে বাংলাদেশ দল ভালো করবে।

মুশফিক সবাইকে ঈদের শুভেচ্ছা জানানোর পাশাপাশি গরিব অসহায়দের খোঁজ নেওয়ার তাগিদ দিয়েছেন, ‘আশা করব, সবাই যার যার পরিবার, আত্মীয়স্বজন নিয়ে ঈদ করবেন। সবাই যেন নিরাপদে ঈদ উদযাপন করেন ও গরীব-অসহায় মানুষ আছেন যারা, তাদের সবার দিকে খেয়াল রাখবেন। এবং সবার সুখ ও সমৃদ্ধি কামনা করে আমি দোয়া করি, আমাদের জন্যও দোয়া করবেন।’

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

অন্যান্য

মার্চে মূল্যস্ফীতি বেড়ে ৯.৮১ শতাংশ

Published

on

এনার্জিপ্যাক

মার্চ মাসে দেশের সার্বিক মূল্যস্ফীতি বেড়েছে ০.১৪ শতাংশ। এর ফলে মাসটিতে মূল্যস্ফীতি দাঁড়িয়েছে ৯.৮১ শতাংশ। যা ফেব্রুয়ারি মাসে ছিল ৯.৬৭ শতাংশ।

মঙ্গলবার (০৯ এপ্রিল) বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরো (বিবিএস) মূল্যস্ফীতির প্রতিবেদন প্রকাশ করে।

বিবিএস জানায়, বছরের শুরুতে দেশে হঠাৎ বেড়ে যাওয়া খাদ্য মূল্যস্ফীতি গত ফেব্রুয়ারিতে কিছুটা কমলেও মার্চে আবার বেড়েছে। এ মাসে সার্বিক খাদ্য মূল্যস্ফীতি দাঁড়িয়েছে ৯.৮৭ শতাংশ। ফেব্রুয়ারিতে যেটি ছিল ৯.৪৪ শতাংশ। এদিকে ফেব্রুয়ারিতে সার্বিক খাদ্য-বহির্ভূত মূল্যস্ফীতি ছিল ৯.৩৩ শতাংশ, যা মার্চে বেড়ে দাঁড়িয়েছে ৯.৬৪ শতাংশে দাঁড়িয়েছে।

এছাড়া মার্চে গ্রামাঞ্চলে সার্বিক মূল্যস্ফীতি ০.২০ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৯.৬৮ শতাংশে। এর মধ্যে খাদ্য মূল্যস্ফীতি ৯.৮৬ শতাংশ ও খাদ্য-বহির্ভূত মূল্যস্ফীতি ৯.৪১ শতাংশ।

আর শহরে সার্বিক মূল্যস্ফীতি ০.৬ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৯.৯৪ শতাংশে। এর মধ্যে খাদ্য মূল্যস্ফীতি ৯.৯৮ শতাংশ ও খাদ্য-বহির্ভূত মূল্যস্ফীতি ৯.৭১ শতাংশ।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন
এনার্জিপ্যাক
পুঁজিবাজার2 mins ago

পর্ষদ সভার তারিখ জানালো এনার্জিপ্যাক

এনার্জিপ্যাক
পুঁজিবাজার5 mins ago

পর্ষদ সভা করবে গ্লোবাল হেভি কেমিক্যালস

এনার্জিপ্যাক
পুঁজিবাজার8 mins ago

বেস্ট হোল্ডিংসের পর্ষদ সভা ২৯ এপ্রিল

এনার্জিপ্যাক
পুঁজিবাজার12 mins ago

জেমিনি সি ফুডের পর্ষদ সভার তারিখ নির্ধারণ

এনার্জিপ্যাক
পুঁজিবাজার12 mins ago

রহিম টেক্সটাইলের পর্ষদ সভা ২৯ এপ্রিল

এনার্জিপ্যাক
পুঁজিবাজার17 mins ago

আইটিসির পর্ষদ সভার তারিখ ঘোষণা

এনার্জিপ্যাক
পুঁজিবাজার21 mins ago

পর্ষদ সভা করবে আরএকে সিরামিকস

এনার্জিপ্যাক
পুঁজিবাজার30 mins ago

পর্ষদ সভার তারিখ জানালো সিলকো ফার্মা

এনার্জিপ্যাক
পুঁজিবাজার34 mins ago

এমজেএল বিডির পর্ষদ সভার তারিখ নির্ধারণ

এনার্জিপ্যাক
পুঁজিবাজার36 mins ago

নাহি অ্যালুমিনিয়ামের পর্ষদ সভা ২৯ এপ্রিল

এনার্জিপ্যাক
পুঁজিবাজার48 mins ago

পর্ষদ সভার তারিখ জানালো ডাচ-বাংলা ব্যাংক

এনার্জিপ্যাক
জাতীয়49 mins ago

বাংলাদেশ-কাতারের মধ্যে ১০ চুক্তি ও সমঝোতা সই

এনার্জিপ্যাক
পুঁজিবাজার53 mins ago

পর্ষদ সভা করবে মোজাফফর হোসেন স্পিনিং

এনার্জিপ্যাক
পুঁজিবাজার55 mins ago

মালেক স্পিনিংয়ের পর্ষদ সভার তারিখ ঘোষণা

এনার্জিপ্যাক
পুঁজিবাজার58 mins ago

পর্ষদ সভা করবে বাংলাদেশ সাবমেরিন ক্যাবল

এনার্জিপ্যাক
পুঁজিবাজার60 mins ago

পর্ষদ সভার তারিখ জানালো কেডিএস এক্সেসরিজ

Delta Spinners
পুঁজিবাজার1 hour ago

ডেল্টা স্পিনার্সের পর্ষদ সভার তারিখ ঘোষণা

এনার্জিপ্যাক
পুঁজিবাজার1 hour ago

পর্ষদ সভা করবে ক্রাউন সিমেন্ট

এনার্জিপ্যাক
পুঁজিবাজার1 hour ago

আড়াই ঘণ্টায় লেনদেন ৩১১ কোটি টাকা

এনার্জিপ্যাক
পুঁজিবাজার1 hour ago

এডিএন টেলিকমের পর্ষদ সভার তারিখ নির্ধারণ

এনার্জিপ্যাক
পুঁজিবাজার2 hours ago

বিএসআরএম লিমিটেডের পর্ষদ সভার তারিখ ঘোষণা

এনার্জিপ্যাক
পুঁজিবাজার2 hours ago

পর্ষদ সভা করবে সাভার রিফ্র্যাক্টরিজ

এনার্জিপ্যাক
পুঁজিবাজার2 hours ago

পর্ষদ সভার তারিখ জানালো বিএসআরএম স্টিলস

এনার্জিপ্যাক
পুঁজিবাজার2 hours ago

পর্ষদ সভার তারিখ জানালো পেনিনসুলা

এনার্জিপ্যাক
পুঁজিবাজার2 hours ago

সিভিও পেট্রোকেমিক্যালের পর্ষদ সভা ৩০ এপ্রিল

ফেসবুকে অর্থসংবাদ

২০১৮ সাল থেকে ২০২৩

অর্থসংবাদ আর্কাইভ

তারিখ অনুযায়ী সংবাদ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০