ক্যাটাগরি: জাতীয়

৩২ মিনিট বন্ধ ছিলো মেট্রোরেল

দরজা বন্ধ না হওয়ায় ৩২ মিনিটের মতো বন্ধ ছিল মেট্রোরেল চলাচল। আর হুট করে ট্রেন চলাচল বন্ধ থাকায় ভোগান্তি পোহাতে হয়েছে যাত্রীদের। অফিস ছুটি হওয়ায় এবং ইফতারের সময় ঘনিয়ে আসায় এই ভোগান্তি আরো বাড়ে।

মঙ্গলবার (১৯ মার্চ) বিকেলে সচিবালয়ে স্টেশনে এই ঘটনা ঘটে। এসময় বিভিন্ন স্টেশনে যাত্রীদের প্রচুর ভিড় ছিল। উপরের প্লাটফর্মে লোকে লোকারণ্য হওয়ায় নিচ থেকে অনেক স্টেশনে বাকি যাত্রীদের উপরে উঠতে দেওয়া হয়নি।

মেট্রোরেলের ভেতর ও স্টেশনে উপস্থিত যাত্রীরা জানিয়েছেন, বিকাল ৪টা ৪৮ মিনিটে মতিঝিল থেকে ছেড়ে আসা উত্তরাগামী ট্রেনটি বাংলাদেশ সচিবালয় স্টেশনে এসে আটকে যায়। ফলে উভয় দিকের মেট্রোরেল চলাচল বন্ধ হয়ে পড়ে। পরে ৫টা ২০ মিনিটে আবারও চলাচল স্বাভাবিক হয়।

সচিবালয় স্টেশনে এসে মেট্রো ট্রেনের দরজা বন্ধ না হওয়ায় ট্রেনের ভেতর থাকা যাত্রী এম এইচ সাকিব বলেন, যখন ট্রেনের দরজা বন্ধ হচ্ছিল তখন কেউ একজন তা ধাক্কা দিয়ে আটকিয়ে রেখেছিল। তাই আধাঘণ্টার মতো ট্রেন দাঁড়িয়ে ছিল।

সাকিব বলেন, বিকাল ৪টা ৫০ মিনিটের দিকে মতিঝিল থেকে উত্তরাগামী একটি ট্রেন সচিবালয় স্টেশনে প্রবেশ করে। তখন আমার বগিতেই কিছু লোক ধাক্কাধাক্কি করে উঠার সময় দরজা বন্ধ হওয়ার সময় চাপ দিয়ে ধরে রাখে। এরপর বেশ কয়েকবার দরজা খুলে আবার লাগানো হয়। কিন্তু তাতেও কাজের কাজ কিছু হচ্ছিল না। এর ফলে প্রায় ৩০ মিনিট সময় সেখানে দাঁড়িয়ে থাকে ট্রেনটি। এরপর ঠিক করা হয় এবং যাত্রা স্বাভাবিক হয়।

মেট্রোরেলের একটি সূত্র জানায়, প্রাথমিকভাবে খবর পাওয়া গেছে, দরজা বন্ধ না হওয়ার কারণেই এই সমস্যাটা হয়েছে। কেন বন্ধ হয়নি, এর বিস্তারিত পরে জানাতে পারবো। এর আগেও কেউ একজন দরজার মাঝে প্লাস্টিকের বোতল ফেলে রেখেছিল। তখনও এই সমস্যা দেখা যায়। তবে সেবার অল্প সময়ের জন্য ছিল।

শেয়ার করুন:-
শেয়ার