Connect with us

খেলাধুলা

শ্রীলঙ্কাকে উড়িয়ে সিরিজ জিতল বাংলাদেশ

Published

on

মূলধন

ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে দলে সুযোগ পেয়ে আবার ব্যাট হাতে রুদ্ররূপে হাজির রিশাদ। তার ব্যাটে চড়ে সিরিজের শেষ ওয়ানডেতে লঙ্কানদের ৪ উইকেট হারিয়ে ২-১ ব্যবধানে সিরিজ জিতে নিল বাংলাদেশ।

সোমবার (১৮ মার্চ) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাট করতে নেমে ইনিংসের শেষ বলে অলআউট হওয়ার আগে ২৩৫ রান সংগ্রহ করে শ্রীলঙ্কা। দলের হয়ে সর্বোচ্চ অপরাজিত ১০১ রান করেন লিয়ানাগে। বাংলাদেশের হয়ে ৪২ রানে ৩ উইকেট শিকার করেন তাসকিন আহমেদ।

জবাবে খেলতে নেমে ৪০ ওভার ২ বলে ৬ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় বাংলাদেশ। দলের হয়ে সর্বোচ্চ ৮৪ রান করেছেন তানজিদ তামিম।

সিরিজ নির্ধারণী ম্যাচে টসভাগ্য ছিল শ্রীলঙ্কার পক্ষে। টস জিতে আগে ব্যাটিংয়ে নামা লঙ্কানরা শুরু থেকেই অস্বস্তিতে ছিল। ১৫ রানের মধ্যেই যে তাসকিন আহমেদ সফরকারীদের দুই ওপেনারকেই সাজঘরের পথ দেখান।

শুরুর ধাক্কা সামলে নেয়ার চেষ্টা করেছিলেন চরিত আসালাঙ্কা ও কুশল মেন্ডিস। তবে ভয়ঙ্কর হয়ে ওঠার আগেই তাদের ইনিংসের যতি টানেন যথাক্রমে মুস্তাফিজুর রহমান এবং রিশাদ হোসেন। ৩৭ রান করে আসালাঙ্কা এবং ২৯ রানে মেন্ডিস উইকেটের পেছনে ক্যাচ দিয়ে দলের বিপদ বাড়ান।

সে বিপদ থেকে লঙ্কানদের টেনে তোলার কাজটা করার চেষ্টা করেন জেনিথ লিয়ানাগে। ১০২ বলে ১১ চার এবং ২৩ ছক্কায় ১০১ রানের হার না মানা ইনিংসও খেলেন। তবে পরের ব্যাটাররা তাকে ন্যূনতম সমর্থন দিতে ব্যর্থ হলেও ওয়ানডে ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরিতে দলকে দুইশ ছাড়ানো সংগ্রহ এনে দিতে ভূমিকা রাখেন লিয়ানাগে।

বাংলাদেশের একাদশ : নাজমুল হোসেন (অধিনায়ক), এনামুল হক, মুশফিকুর রহিম, তাওহিদ হৃদয়, সৌম্য সরকার, মেহেদী হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, শরীফুল ইসলাম, তাসকিন আহমেদ, মাহমুদউল্লাহ ও রিশাদ হোসেন।

শ্রীলঙ্কার একাদশ : আভিস্কা ফার্নান্ডো, পাতুম নিশাঙ্কা, কুশল মেন্ডিস (অধিনায়ক), সাদিরা সামারাবিক্রমা, চারিত আসালাঙ্কা (সহ-অধিনায়ক), জানিত লিয়ানাগে, ওয়ানিন্দু হাসারাঙ্গা, দুনিত ভেল্লালাগে, মহীশ তিকশানা, প্রমোদ মাদুশান ও লাহিরু কুমারা।

কাফি

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

খেলাধুলা

সিঙ্গাপুরকে ৭ গোলে হারিয়ে শূভ সূচনা বাংলাদেশের

Published

on

মূলধন

একই সঙ্গে সিঙ্গাপুরে হচ্ছে এএইচএফ কাপ জুনিয়র হকির ছেলে ও মেয়েদের প্রতিযোগিতা। শনিবার বাংলাদেশের মেয়েরা থাইল্যান্ডকে হারিয়ে দারুণ সূচনা করেছেন।

রোববার ছেলেরাও করেছে উড়ন্ত সূচনা। স্বাগতিক সিঙ্গাপুরকে হারিয়েছে ৭-০ গোলে।

বাংলাদেশ প্রথম কোয়ার্টারে ৪-০ ব্যবধানে এগিয়ে মধ্যবিরতিতে যাওয়ার আগে স্কোর করে ৫-০। তৃতীয় কোয়ার্টারে ২ গোল করতে পারলেও শেষ কোয়ার্টারে কোনো গোল যোগ করতে পারেনি। ফলে বাংলাদেশ মাঠ ছাড়ে ৭-০ গোলের জয় নিয়ে।

৭ গোলের পাঁচটিই করেছেন আমিরুল ইসলাম। অন্য দুই গোল করেছেন রকিবুল ও জয়। ম্যাচসেরা হয়েছেন আমিরুল ইসলাম। ছেলেরা পরের ম্যাচ খেলবে সোমবার শ্রীলংকার বিপক্ষে।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

খেলাধুলা

নেপালের বিপক্ষে বাংলাদেশের সম্ভাব্য একাদশ

Published

on

মূলধন

৩ ম্যাচ খেলে বাংলাদেশের নামের পাশে আছে ৪ পয়েন্ট। অন্যদিকে সমান সংখ্যক ম্যাচ খেলে নেদারল্যান্ডসের সংগ্রহ ২ পয়েন্ট। তবে এখনও ৪ পয়েন্ট নিয়ে গ্রুপ পর্ব শেষ করার সুযোগ আছে ডাচদের। তাই নেপালকে হারাতে পারলে তবেই সুপার এইট নিশ্চিত হবে টাইগারদের। আর এই ম্যাচে হারলে তাকিয়ে থাকতে হবে নেদারল্যান্ডসের দিকে।

ওয়েস্ট ইন্ডিজের সেন্ট ভিনসেন্টে আগামীকাল নেপালের মুখোমুখি হবে নাজমুল হোসেন শান্তর দল। বাংলাদেশ সময় ভোর সাড়ে পাঁচটায় মাঠে গড়াবে ম্যাচটি।

এই ম্যাচে অবশ্য বাংলাদেশ একাদশে পরিবর্তন আসার সম্ভাবনা অনেকটাই কম। কেননা দলের উইনিং কম্বিনেশন ভাঙতে চাইবে না টিম ম্যানেজমেন্ট। সেক্ষেত্রে নেদারল্যান্ডসের বিপক্ষে যে একাদশ নিয়ে খেলেছিল দল, সেই এগারজনই টিকে যেতে পারেন নেপাল ম্যাচেও।

বাংলাদেশ একাদশ (সম্ভাব্য):
লিটন দাস, তানজিদ হাসান তামিম, নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), তাওহীদ হৃদয়, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, জাকের আলি, রিশাদ হোসেন, তানজিম হাসান সাকিব, তাসকিন আহমেদ ও মুস্তাফিজুর রহমান।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

খেলাধুলা

সুপার এইট নিশ্চিতের লক্ষ্যে আগামীকাল মাঠে নামছে বাংলাদেশ

Published

on

মূলধন

টি-টোয়েন্টি বিশ্বকাপের সাত দলের সুপার এইট চূড়ান্ত। শেষ দল হিসেবে বাংলাদেশের সম্ভাবনা সবথেকে বেশি। আর সেই সম্ভাবনাকে নিশ্চিত করতে আগামীকাল সোমবার ভোরে মাঠে নামতে যাচ্ছে বাংলাদেশ। ভোর সাড়ে পাঁচটায় সেন্ট ভিনসেন্টে নেপালের মোকাবেলা করবে টাইগাররা। আর এই ম্যাচ জিতে সুপার এইট নিশ্চিত করতে চায় নাজমুল হোসেন শান্তর দল।

ম্যাচের আগে সংবাদ সম্মেলনে তানজিম হাসান সাকিবও অবশ্য তেমনটাই জানিয়েছেন। টাইগার এই পেসার বলেন, প্রত্যেক ম্যাচই আমরা জেতার জন্য খেলি, এই ম্যাচও জেতার জন্য খেলব। আগের ম্যাচে যারা রান করেনি আশা করি এই ম্যাচে রান করে আত্মবিশ্বাস ফিরে পাবে। আমরা চেষ্টা করব উইকেট টু উইকেট বল করার আর সুপার এইটের আত্মবিশ্বাস কুড়িয়ে নেওয়ার। এদিকেই মনোযোগ থাকবে।

নেপালকে অবশ্য ছোট করে দেখছেন না সাকিব, এটা মোটেও চাপের কিছু না। আমরা আমাদের শতভাগ দিব, সেরাটা চেষ্টা করব। টি-টোয়েন্টি ক্রিকেটে ছোট দল, বড় দল নেই। প্রত্যেককে সমানভাবে দেখার চেষ্টা করি। মাত্র ২০ ওভারের খেলা, কখন মোমেন্টাম বদলে যায় কেউ বলতে পারে না। আমরা প্রত্যেক দলকেই সমানভাবে নেওয়ার চেষ্টা করি। প্রতিপক্ষ যে-ই হোক একইভাবে খেলার চেষ্টা করব।

দলের ব্যাটাররা ফর্মে নেই তবে সতীর্থদের ওপর বিশ্বাস রেখে সাকিব বলেন, যাদের বিশ্বকাপের জন্য প্রস্তুত করা হয়েছে তারা বেস্ট চয়েস। তারা শতভাগ দিলে ইনশাআল্লাহ তারা খুব চেষ্টা করছে। হয়ত ২-১ জন রান পাচ্ছে না। আমি খুব বিশ্বাস করি, খুব তাড়াতাড়ি রানে ফিরবে। এটা দলের বিশ্বাস, এই বিশ্বাস নিয়েই মাঠে নামি। আমাদের বিশ্বাস আছে কেউ না কেউ ভালো খেলে দিবে।

এর আগে নেপালের অধিনায়ক রোহিত পাউদেল বলেন, ‘দক্ষিণ আফ্রিকার বিপক্ষে আমাদের পারফরম্যান্সই বলে দিচ্ছে কেন আমরা এখানে। এই পারফরম্যান্স বাংলাদেশের বিপক্ষে ম্যাচে আত্মবিশ্বাস যোগাবে। আজ জিতলে বাংলাদেশ-নেপাল ম্যাচটা অনেকটা নকআউট গেম হয়ে যেত। শেষ ম্যাচে আমরা আমাদের গর্বের জন্য খেলব।’

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

খেলাধুলা

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন ভিসে

Published

on

মূলধন

দক্ষিণ আফ্রিকার হয়ে ২০১৩ সালে টি-২০ ফরম্যাটে অভিষেক হয় ডেভিড ভিসের। দুই বছর পর প্রোটিয়াদের হয়ে ওয়ানডে খেলেন তিনি। জাতীয় দলের ক্যারিয়ার নিয়ে কিছুটা শঙ্কায় পড়ে যাওয়ায় অন্য অনেক প্রোটিয়া ক্রিকেটারের মতো ২০১৬ সালে কোলপ্যাক চুক্তিতে সই করেন।

তিন বছরের চুক্তি শেষে ক্রিকেট চালিয়ে গেলেও দক্ষিণ আফ্রিকার হয়ে খেলার মতো পারফরম্যান্স তিনি দিতে পারেননি। তাতে তার আন্তর্জাতিক ক্যারিয়ার শেষ হয়ে যায়নি। বরং খুলে যায় নতুন দিগন্ত। জন্মভূমি নামিবিয়ার হয়ে খেলার সিদ্ধান্ত নেন তিনি।

দেশের হয়ে পরপর তিনটি টি-২০ বিশ্বকাপ খেলে অবশেষে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বললেন ৩৯ বছর বয়সী এই ক্রিকেটার। আইপিএল, বিপিএলে খেলার অভিজ্ঞতা সম্পন্ন এই অলরাউন্ডারকে হয়তো আরও কিছুদিন ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট দেখা যাবে। তিনি ১৫টি আন্তর্জাতিক ওয়ানডে ও ৫৯টি টি-২০ খেলেছেন।

অবসরের বার্তায় ডেভিড ভিসে বলেন, ‘আমার বয়স এখন ৩৯। পরবর্তী টি-২০ বিশ্বকাপ আরও দুই বছর পর। আমি জানি না, সময় এতোদিন আমার জন্য অপেক্ষা করবে কিনা। নামিবিয়ার হয়ে শেষ করার জন্য এর চেয়ে ভালো সময় কি হতে পারত, আমি কেবল এটাই ভাবছি। বিশ্বকাপের মতো মঞ্চে ইংল্যান্ডের মতো দলের বিপক্ষে আমি আমার ক্যারিয়ার শেষ করছি, মনে হচ্ছে এটাই সেরা সময়।’

নামিবিয়ার হয়ে ভিসের অভিষেক ২০২১ টি-২০ বিশ্বকাপে। ওই আসরে দারুণ ক্রিকেট খেলে দলকে সুপার-১২ এ তুলেছিলেন তিনি। পরের আসরেও দারুণ ক্রিকেট খেলে দলকে সুপার টুয়েলভের কাছাকাছি নিয়েছিলেন। এবার অবশ্য চার ম্যাচে মাত্র এক জয়ে গ্রুপ পর্বে বিদায় নিয়েছে নামিবিয়া।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

খেলাধুলা

নেপালকে নিয়ে সতর্ক বাংলাদেশ

Published

on

মূলধন

বিশ্বকাপটা বেশ ভালো কাটছে বাংলাদেশের। তিন ম্যাচের দুটিতে জিতে সুপার এইট প্রায় নিশ্চিত হয়ে গেছে। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে হারলেও জয়ের খুব কাছাকাছি ছিল দল। এখন গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচ খেলবে নেপালের বিপক্ষে।

তারা এখন অবধি টুর্নামেন্টে কোনো জয় পায়নি। কখনও হারাতে পারেনি টেস্ট খেলুড়ে দেশকেও। এমন ম্যাচের আগেও প্রতিপক্ষের জন্য সমীহই ছিল বাংলাদেশ দলের প্রতিনিধি হয়ে আসা তানজিম হাসান সাকিবের কণ্ঠে। নেপালকেও সমান গুরুত্ব দেওয়ার কথা বলছেন তিনি।

সংবাদ সম্মেলনে তানজিম বলেন, ‘টি-টোয়েন্টি ক্রিকেটে ছোট দল, বড় দল বলে কিছু নেই। প্রত্যেককে সমানভাবে দেখার চেষ্টা করি। মাত্র ২০ ওভারের খেলা। কখন মোমেন্টাম বদলে যায় কেউ বলতে পারে না। আমরা প্রত্যেক দলকেই সমানভাবে দেখার চেষ্টা করি। প্রতিপক্ষ যে-ই হোক একইভাবে খেলার চেষ্টা করবো। ’

‘প্রত্যেক ম্যাচই আমরা জেতার জন্য খেলি। এই ম্যাচও জেতার জন্য খেলব। আগের ম্যাচে যারা রান করেনি আশা করি এই ম্যাচে রান করে আত্মবিশ্বাস ফিরে পাবে। আমরা চেষ্টা করবো উইকেট টু উইকেট বল করার আর সুপার এইটের আত্মবিশ্বাস কুড়িয়ে নেওয়ার। এদিকেই মনোযোগ থাকবে। ’

নেপাল সবশেষ ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দারুণ লড়াই করেছে। শেষ অবধি তারা ম্যাচ হেরেছে স্রেফ ১ রানে। ওই ম্যাচে দলটির স্পিনাররা বেশ ভালো করেছেন। ম্যাচসেরা হয়েছেন দক্ষিণ আফ্রিকান স্পিনার তাবরেজ শামসি। বাংলাদেশও খেলবে একই মাঠে। স্পিনাররাই কি ব্যবধান গড়ে দেবেন?

তানজিম বলেন, ‘উইকেটে কিছু ঘাস আছে, একটু শক্ত মনে হলো। একই উইকেটে খেলা হলে বলতে পারতাম ব্যাটল অব স্পিন, কিন্তু আমরা খেলছি ফ্রেশ উইকেটে। স্বাভাবিক আচরণই আশা করব যতক্ষণ না প্রথম বল হচ্ছে। প্রথম বল দেখে হয়ত উইকেট বুঝতে পারব। তার আগে কোনো সিদ্ধান্তে যাচ্ছি না, ইতিবাচক থাকছি। ’

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

শেয়ারবাজারের সর্বশেষ

মূলধন মূলধন
পুঁজিবাজার19 hours ago

মূলধন বাড়ানোর অনুমতি পেল আল-আমিন কেমিক্যাল

পুঁজিবাজারে ওভার দ্য কাউন্টার (ওটিসি) মার্কেটে তালিকাভুক্ত কোম্পানি আল-আমিন কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ লিমিটেডকে পরিশোধিত মূলধন বাড়ানোর বিষয়ে সম্মতি দিয়েছে বাংলাদেশ সিকিউরিটিজ...

মূলধন মূলধন
পুঁজিবাজার2 days ago

ডিএসইর পিই রেশিও কমেছে

বিদায়ী সপ্তাহে (৯ জুন -১৩ জুন) ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) পিই রেশিও (সার্বিক মূল্য আয় অনুপাত) কমেছে। আগের সপ্তাহের তুলনায়...

মূলধন মূলধন
পুঁজিবাজার2 days ago

বাংলাদেশ ফাইন্যান্সের সর্বোচ্চ দরপতন

বিদায়ী সপ্তাহে (৯ জুন-১৩ জুন) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন হওয়া ৩৯৪ কোম্পানির মধ্যে ৩২৩টির শেয়ারদর কমেছে।...

মূলধন মূলধন
পুঁজিবাজার2 days ago

সাপ্তাহিক দরবৃদ্ধির শীর্ষে সমতা লেদার

বিদায়ী সপ্তাহে (৯ জুন-১৩ জুন) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন হওয়া ৩৯৪ কোম্পানির মধ্যে ৫৪টির শেয়ার ও...

মূলধন মূলধন
পুঁজিবাজার2 days ago

সাপ্তাহিক লেনদেনের শীর্ষে বিকন ফার্মা

বিদায়ী সপ্তাহে (৯ জুন-১৩ জুন) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৩৯৪ কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে লেনদেনের...

মূলধন মূলধন
পুঁজিবাজার2 days ago

ঈদের আগে নেতিবাচক শেয়ারবাজার

দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) বিদায়ী সপ্তাহে (৯ জুন থেকে ১৩ জুন) গড় লেনদেন ১৬ শতাংশের বেশি কমেছে।...

মূলধন মূলধন
পুঁজিবাজার3 days ago

কাস্টমস লাইসেন্স পেয়েছে সামিট পোর্টের সহযোগী কোম্পানি

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি সামিট অ্যালায়েন্স পোর্ট লিমিটেডের সাবসিডিয়ারি কনটেইনার ট্রান্সপোর্টেশন সার্ভিসেস লিমিটেড (সিটিএসএল) ফ্রেইট ফরোয়ার্ডিং ও শিপিং এজেন্সি ব্যবসার জন্য...

মূলধন মূলধন
পুঁজিবাজার3 days ago

বন্ড ছেড়ে ৫০০ কোটি টাকা তুলবে ট্রাস্ট ব্যাংক

সাব-অর্ডিনেটেড বন্ড ইস্যু করে পুঁজিবাজার থেকে ৫০০ কোটি টাকা সংগ্রহ করবে তালিকাভুক্ত ব্যাংকিং প্রতিষ্ঠান ট্রাস্ট ব্যাংক লিমিটেড। বৃহস্পতিবার (১৩ জুন)...

মূলধন মূলধন
পুঁজিবাজার3 days ago

ভিআইপিবি ফিক্সড ইনকাম ফান্ডের প্রসপেক্টাস অনুমোদন

সম্পদ ব্যবস্থাপনা প্রতিষ্ঠান ভিআইপিবি অ্যাসেট ম্যানেজমেন্ট কোাম্পানি লিমিটেডের ফিক্সড ইনকাম ফান্ডের খসড়া প্রসপেক্টাস অনুমোদন করেছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন...

মূলধন মূলধন
পুঁজিবাজার3 days ago

ইউনাইটেড ফাইন্যান্সের লভ্যাংশ অনুমোদন

সমাপ্ত ২০২৩ অর্থবছরের জন্য ঘোষিত ৬ শতাংশ নগদ লভ্যাংশ অনুমোদন করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ইউনাইটেড ফাইন্যান্স লিমিটেডের পরিচালনা পর্ষদ। বৃহস্পতিবার (...

মূলধন মূলধন
পুঁজিবাজার3 days ago

সিকদার ইন্স্যুরেন্সের লভ্যাংশ ঘোষণা

গত ৩১ ডিসেম্বর, ২০২৩ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত সিকদার ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড। আলোচ্য বছরের জন্য...

মূলধন মূলধন
পুঁজিবাজার4 days ago

এনআরবিসি ব্যাংকের নগদ লভ্যাংশ অনুমোদন

সমাপ্ত ২০২৩ হিসাববছরের জন্য ঘোষিত ১১ শতাংশ নগদ লভ্যাংশ অনুমোদন করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত এনআরবিসি ব্যাংক পিএলসি। বৃহস্পতিবার (১৩ জুন) অনুষ্ঠিত...

মূলধন মূলধন
পুঁজিবাজার4 days ago

টেকনো ড্রাগসের আইপিওতে বিনিয়োগকারীদের ব্যাপক সাড়া

টেকনো ড্রাগস পুঁজিবাজারে বিনিয়োগকারীদের নিকট থেকে ১০০ কোটি টাকার প্রাথমিক গণ প্রস্তাব (আইপিও) আহ্বান করে। আজ বৃহস্পতিবার (১৩ জুন) কোম্পানিটির...

মূলধন মূলধন
পুঁজিবাজার4 days ago

ব্লকে ৯৫ কোটি টাকার লেনদেন

সপ্তাহের শেষ কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্লকে ৩৪টি কোম্পানির মোট ৯৫ কোটি ৪৬ লাখ ৫৯ হাজার টাকার শেয়ার লেনদেন...

মূলধন মূলধন
পুঁজিবাজার4 days ago

এনসিসি ব্যাংক পরিচালকের দুই কোটি শেয়ার হস্তান্তরের ঘোষণা

পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংক খাতের প্রতিষ্ঠান ন্যাশনাল ক্রেডিট অ্যান্ড কমার্স ব্যাংকের (এনসিসি) এক পরিচালক দুই কোটি ১৪ লাখ শেয়ার হস্তান্তরের ঘোষণা...

মূলধন মূলধন
পুঁজিবাজার4 days ago

নগদ লভ্যাংশ পাঠিয়েছে ইউনিলিভার

পুঁজিবাজারে তালিকাভুক্ত ইউনিলিভার কনজিউমার কেয়ার লিমিটেড গত ৩১ ডিসেম্বর,২০২৩ সমাপ্ত হিসাববছরে জন্য ঘোষিত নগদ লভ্যাংশ বিনিয়োগকারীদের কাছে পাঠিয়েছে। ঢাকা স্টক...

মূলধন মূলধন
পুঁজিবাজার4 days ago

বিমা খাতের তিন কোম্পানির ক্রেডিট রেটিং সম্পন্ন

পুঁজিবাজারে বিমা খাতে তালিকাভুক্ত তিন কোম্পানির ক্রেডিট রেটিং সম্পন্ন করা হয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।...

মূলধন মূলধন
পুঁজিবাজার4 days ago

রেসের সকল ফান্ডের ব্যাংক হিসাবের লেনদেন স্থগিতাদেশ বিএফআইইউয়ের

বাংলাদেশ রেস অ্যাসেট ম্যানেজমেন্ট পিসিএল এবং তার অধীনে পরিচালিত ফান্ডসমূহের সকল ব্যাংক হিসাবের লেনদেন স্থগিত করার নির্দেশ দিয়েছে বাংলাদেশ ব্যাংকের...

মূলধন মূলধন
পুঁজিবাজার4 days ago

বাংলাদেশ ফাইন্যান্সের সর্বোচ্চ দরপতন

সপ্তাহের শেষ কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৬টি কোম্পানির মধ্যে ১১৩টির দর কমেছে। সবচেয়ে বেশি দর কমেছে...

মূলধন মূলধন
পুঁজিবাজার4 days ago

দর বৃদ্ধির শীর্ষে লিগ্যাসি ফুটওয়্যার

সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৬ প্রতিষ্ঠানের মধ্যে ২২৪টির শেয়ারদর বেড়েছে। এর...

Advertisement

ফেসবুকে অর্থসংবাদ

মূলধন
আন্তর্জাতিক6 hours ago

পারিশ্রমিক ছাড়াই মক্কায় মসজিদের নকশা করেন তিনি

মূলধন
খেলাধুলা6 hours ago

সিঙ্গাপুরকে ৭ গোলে হারিয়ে শূভ সূচনা বাংলাদেশের

মূলধন
সারাদেশ7 hours ago

সিলেটে কখন কোথায় ঈদের জামাত

মূলধন
ধর্ম ও জীবন7 hours ago

কোরবানির পশুর গোশত ভাগ করার বিধান

মূলধন
জাতীয়7 hours ago

দেশের নিরাপত্তায় সশস্ত্র বাহিনী প্রস্তুত আছে: হানিফ

মূলধন
জাতীয়7 hours ago

রাত পোহালেই পবিত্র ঈদুল আজহা

মূলধন
আন্তর্জাতিক8 hours ago

চীনে চাহিদার তুলনায় ভুট্টা উৎপাদন বাড়বে

মূলধন
আন্তর্জাতিক8 hours ago

সৌদিতে অন্তত ১৯ হজযাত্রী নিহত

মূলধন
খেলাধুলা8 hours ago

নেপালের বিপক্ষে বাংলাদেশের সম্ভাব্য একাদশ

মূলধন
জাতীয়9 hours ago

সেন্টমার্টিন নিয়ে গুজব ছড়ানো হচ্ছে: আইএসপিআর

মূলধন
জাতীয়9 hours ago

একই স্থানে কোরবানি হবে ৫০০ গরু-ছাগল

মূলধন
আন্তর্জাতিক9 hours ago

ভারতে পাঠ্যবই থেকে মুছে গেলো বাবরি মসজিদের নাম

মূলধন
অর্থনীতি9 hours ago

দেশের ভেতরে ক্রেডিট কার্ডের ব্যবহার কমেছে

মূলধন
ক্যাম্পাস টু ক্যারিয়ার9 hours ago

ক্যারিয়ার গড়ার সুযোগ দিচ্ছে আইএফআইসি ব্যাংক

মূলধন
আবহাওয়া9 hours ago

ঈদে ভ্যাপসা গরম, কোথাও কোথাও বৃষ্টিপাতের আভাস

মূলধন
জাতীয়10 hours ago

ঈদের দিন চলবে একটি ট্রেন

মূলধন
জাতীয়11 hours ago

মাটির নিচে থেকে উদ্ধার চুরির ৫২ লাখ টাকার

মূলধন
জাতীয়11 hours ago

ঈদে প্রস্তুত চিড়িয়াখানা-জাদুঘর-পার্ক ও বিনোদনকেন্দ্র

মূলধন
স্বাস্থ্য11 hours ago

ঈদে জরুরি সেবায় থাকবেন ৪০ শতাংশ স্বাস্থ্যকর্মী

মূলধন
খেলাধুলা12 hours ago

সুপার এইট নিশ্চিতের লক্ষ্যে আগামীকাল মাঠে নামছে বাংলাদেশ

মূলধন
জাতীয়12 hours ago

ট্রেনে মাংস পরিবহন না করার অনুরোধ

মূলধন
জাতীয়12 hours ago

ঈদের দিন সকালে বন্ধ থাকবে রাজধানীর যেসব সড়ক

মূলধন
অর্থনীতি12 hours ago

‘ভুটানিজ বিশেষ অর্থনৈতিক অঞ্চল’ দ্রুত বাস্তবায়নে পদক্ষেপের আহ্বান

মূলধন
অর্থনীতি13 hours ago

ঈদের আগে বাড়লো রিজার্ভ

মূলধন
অর্থনীতি13 hours ago

বঙ্গবন্ধু সেতুতে টোল আদায়ে নতুন রেকর্ড

২০১৮ সাল থেকে ২০২৩

অর্থসংবাদ আর্কাইভ

তারিখ অনুযায়ী সংবাদ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০