Connect with us

কর্পোরেট সংবাদ

এবছরও স্কুল শিক্ষার্থীদের ২০ হাজার গ্রাফিক নভেল ‘মুজিব’ বিতরণ করবে বিকাশ

Published

on

পুঁজিবাজার

স্কুলের শিক্ষার্থীদের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে অনুপ্রাণিত করতে সারাদেশের বাংলা ও ইংরেজি মাধ্যমের আরো ৫০০ স্কুলে এবছরও ২০ হাজার কপি গ্রাফিক নভেল ‘মুজিব’ বিতরণ করবে বিকাশ। বঙ্গবন্ধুর ‘অসমাপ্ত আত্মজীবনী’ অবলম্বনে সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন (সিআরআই) প্রকাশিত গ্রাফিক নভেল ‘মুজিব’ বিকাশের পৃষ্ঠপোষকতায় স্কুলগুলোতে বিতরণ কার্যক্রমে সহায়তা করবে বিশ্বসাহিত্য কেন্দ্র।

এর আগে, মুজিব শতবর্ষ উদযাপন এবং বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষ্যে সারাদেশের ৫০০টি স্কুলে ২০ হাজার কপি গ্রাফিক নভেল ‘মুজিব’ বিতরণ করে বিকাশ। দেশের প্রত্যন্ত অঞ্চলের স্কুল, ইংরেজি মাধ্যম স্কুলসহ বিভিন্ন স্কুলের শিক্ষার্থীদের কাছে বইগুলো পৌঁছে যাওয়ায় তারা বঙ্গবন্ধু সম্পর্কে জানার সুযোগ পায়।

আজ রবিবার (১৭ মার্চ) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবসের এই শুভক্ষণে বিশ্বসাহিত্য কেন্দ্র অডিটোরিয়ামে স্কুল শিক্ষার্থী ও প্রতিনিধিদের হাতে বই তুলে দিয়ে এবারের কার্যক্রম উদ্বোধন করেন বিশ্বসাহিত্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা অধ্যাপক আবদুল্লাহ আবু সায়ীদ।

বিকাশের প্রধান নির্বাহী কর্মকর্তা কামাল কাদীর, বিকাশের চিফ এক্সটার্নাল অ্যান্ড কর্পোরেট অ্যাফেয়ার্স অফিসার মেজর জেনারেল শেখ মো. মনিরুল ইসলাম (অবসরপ্রাপ্ত) এবং বিশ্বসাহিত্য কেন্দ্রের পরিচালক শামীম আল মামুন এ সময় উপস্থিত ছিলেন।

এই কার্যক্রম ফলপ্রসুতা অনুধাবন করে বিগত বছরের ধারাবাহিকতায় আবারো দেশের বিভিন্ন প্রান্তের বাংলা এবং ইংরেজি মাধ্যম স্কুলগুলোয় কার্যক্রমটি সম্প্রসারণের উদ্যোগ নেয়া হয়েছে। এবার নির্বাচিত প্রতিটি স্কুলে ৪ সেট করে মোট ৪০টি বই দেয়া হবে। ফলে একই সাথে ৪০ জন শিক্ষার্থী স্কুলের লাইব্রেরি থেকে বইটি পড়ার সুযোগ পাবেন।

সংলাপ, গদ্য ও চিত্রের যুৎসই সমন্বয়ে শিশু-কিশোরদের উপযোগী ফরম্যাটে বঙ্গবন্ধুর শৈশব, কৈশোর, সামাজিক ও রাজনৈতিক কর্মকান্ডের প্রত্যক্ষ অভিজ্ঞতার বর্ণনা চিত্রিত হয়েছে গ্রাফিক নভেল ‘মুজিব’-এ। সর্বকালের শ্রেষ্ঠ বাঙালি, বাংলাদেশ রাষ্ট্রের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ‘অসমাপ্ত আত্মজীবনী’ অবলম্বনে রচিত ও চিত্রিত দশ খন্ডে প্রকাশিত ‘মুজিব’ সব বয়সী পাঠককেই বঙ্গবন্ধুর সম্পর্কে জানার সুযোগ দেবে।

বিশ্বসাহিত্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা অধ্যাপক আবদুল্লাহ আবু সায়ীদ বলেন, রাষ্ট্র একটি জাতির জন্য সবচেয়ে বড় স্বপ্ন। আর সেই স্বপ্ন আমরা পেয়েছি বঙ্গবন্ধুর নেতৃত্বে। জাতিকে তিনি মুক্তির স্বপ্ন দিয়েছেন। এই যে মুক্তি, এই যে সুযোগ, এই যে অপার সম্ভাবনার সামনে আমরা দাড়িয়ে আছি, এটাই বঙ্গবন্ধু আমাদেরকে দিয়েছেন। মুজিব গ্রাফিক নভেলের মাধ্যমে বঙ্গবন্ধুর চরিত্র, আদর্শ, স্বপ্ন, কর্মস্পৃহা সবকিছু উপলব্ধি করা যায়। এই বইটি যে ছেলে মেয়েরা পড়বে, তাদের মনে চিরদিনের জন্য মহৎ কিছু করার স্বপ্ন তৈরি হবে।

বিকাশের প্রধান নির্বাহী কর্মকর্তা কামাল কাদীর বলেন, বঙ্গবন্ধুর আত্মজীবনী পড়ে আমার উপলব্ধি হয়েছে- বাঙালি জাতির উপর তাঁর প্রচন্ড আত্মবিশ্বাস ছিলো যে এই জাতি কোথাও পৌঁছাবে। বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী অবলম্বনে শিশু কিশোরদের জন্য এই কমিক সিরিজটি প্রকাশিত হলেও এটা সব বয়সের মানুষের ভালো লাগবে। এই বইটা পড়ে বঙ্গবন্ধুর গুণাবলীগুলোর সামান্যতম অর্জন করার প্রয়াস থাকলে, ভবিষ্যতে যে নেতৃত্ব তৈরি হবে তা জাতির জন্য মঙ্গলজনক হবে। বই প্রকাশিত হওয়ার পর, সেগুলো পড়ানোর উদ্যোগ নেয়াটা খুবই জরুরি। শিশু-কিশোরদের এই বইগুলো পড়ানোর জন্য বিশ্বসাহিত্য কেন্দ্র যে বিশাল কর্মযজ্ঞ পরিচালনা করছে, সেজন্য তাদের ধন্যবাদ। এই উদ্যোগের সহযোগী হতে পেরে বিকাশ গর্বিত।

উল্লেখ্য, বিকাশ তার যাত্রা শুরুর সময় থেকেই বই বিতরণের সঙ্গে সম্পর্ক গড়েছে। আগামী প্রজন্মের মাঝে বই পড়ার অভ্যাস গড়ে তুলতে দেশের দায়িত্বশীল কর্পোরেট প্রতিষ্ঠান বিকাশ ২০১৪ সাল থেকে বিশ্বসাহিত্য কেন্দ্রের বইপড়া কর্মসূচির সঙ্গে যুক্ত আছে। এই কার্যক্রমের আওতায় অংশ নেয়া প্রায় ৩ হাজার শিক্ষা প্রতিষ্ঠানে এখন পর্যন্ত প্রায় তিন লাখের মতো বই বিতরণ করেছে বিকাশ, যার মাধ্যমে অন্তত ৩০ লাখ পাঠক উপকৃত হয়েছে।

এসএম

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

কর্পোরেট সংবাদ

বেসিসের ফিনটেক স্ট্যান্ডিং কমিটির চেয়ার হলেন নগদের ইডি এলিট

Published

on

পুঁজিবাজার

বাংলাদেশের অন্যতম সেরা এমএফএস ও ফাস্টেট ইউনিকর্ন নগদের নির্বাহী পরিচালক নিয়াজ মোর্শেদ এলিট বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের (বেসিস) ফিনটেক ও ডিজিটাল পেমেন্ট স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

নিয়াজ মোর্শেদ এলিটের এ নিয়োগের মাধ্যমে বাংলাদেশের ফিনটেক ও ডিজিটাল পেমেন্টে নগদের ভূমিকার বহিঃপ্রকাশ ঘটল। বিস্তৃত দূরদর্শী উদ্ভাবক নিয়াজ মোর্শেদ এলিটের নিয়োগের মাধ্যমে দেশের তথ্যপ্রযুক্তি খাতে আরও উল্লেখযোগ্য ভূমিকা রাখতে পারবে বলে বেসিস নির্বাহী কমিটি মন্তব্য করেছেন।

সফটওয়্যার খাতের সংগঠনের (বেসিস) ফিনটেক ও ডিজিটাল পেমেন্ট স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান হিসেবে নিয়াজ মোর্শেদ এলিট উদ্ভাবনী চিন্তা ও ডিজিটাল পেমেন্ট পদ্ধতি পুনর্গঠনের লক্ষ্য পূরণে কাজ করবেন। তা ছাড়া গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়া ও কমিটির সদস্যদের অনুপ্রাণিত করতেও তিনি ভূমিকা রাখবেন।

স্ট্যান্ডিং কমিটি নীতিনির্ধারণী পর্যায়ের বেশ কিছু চ্যালেঞ্জ নিয়ে কথা বলতে গুরুত্ব দেবে ও ডিজিটাল পেমেন্ট সল্যুশনকে আরও বেশি জনপ্রিয় করতে ও ফিনটেক স্টার্টআপের সমৃদ্ধিতে সহায়তা করবে।

নগদের নির্বাহী পরিচালক নিয়াজ মোর্শেদ এলিট নতুন দায়িত্ব প্রসঙ্গে বলেন, ফিনটেক ও ডিজিটাল পেমেন্ট স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান নির্বাচিত হওয়ায় সম্মানিত বোধ করছি। বাংলাদেশের ডিজিটাল রূপান্তর ও অন্তর্ভূক্তিমূলক আর্থিক অবকাঠামো তৈরিতে ইন্ডাস্ট্রির নেতা ও অংশীজনদের সঙ্গে সমন্বয় করে কাজ করতে চাই।

তরুণ উদ্যোক্তা হিসেবে নিয়াজ মোর্শেদ এলিট বেশ কিছু সফল ব্যবসা ও সামাজিক কর্মকাণ্ডের সঙ্গে যুক্ত আছেন। তিনি পেশাজীবী, ক্রীড়া, সামাজিক ও সাংস্কৃতিক কয়েকটি সংগঠনের সঙ্গে কাজ করছেন। বর্তমানে তিনি বড়তাকিয়া গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক, জেসিআই চট্টগ্রামের প্রতিষ্ঠাতা সভাপতি ও জেসিআই বাংলাদেশের দুবারের সফল সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন। অন্যদিকে জেসিআই বাংলাদেশ ট্রাস্টের চেয়ারপারসন ও চট্টগ্রাম আঞ্চলিক ক্রিকেট কাউন্সিলের পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন এলিট।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

কর্পোরেট সংবাদ

লংকাবাংলা সিকিউরিটিজের ডিজিটাল বুথ উদ্বোধন ও কর্মশালা

Published

on

পুঁজিবাজার

লংকাবাংলা সিকিউরিটিজের মোহাম্মদপুর ডিজিটাল বুথের উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার (১৬ জুলাই) এ বুথ উদ্বোধন করা হয়। ডিজিটাল বুথ উদ্বোধনের পাশাপাশি এদিন পুঁজিবাজারে বিনিয়োগ বিষয়ক একটি কর্মশালার আয়োজন করা হয়। কর্মশালায় পুঁজিবাজারে সুপরিকল্পিত বিনিয়োগ নিয়ে নানা পরামর্শ ও দিকনির্দেশনা তুলে ধরা হয়।

ডিজিটাল বুথ উদ্বোধন ও কর্মশালায় উপস্থিত ছিলেন স্থানীয় বিভিন্ন পেশাজীবী, ব্যবসায়ী, শিল্প প্রতিষ্ঠানের উদ্যোক্তা-কর্মকর্তা ও গণ্যমান্য ব্যক্তিরা। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন লংকাবাংলা সিকিউরিটিজের আঞ্চলিক প্রধান, মোহাম্মদপুর ডিজিটাল বুথের ব্যবস্থাপক ও অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তা।

পুঁজিবাজার বিনিয়োগকে বিভিন্ন অঞ্চলের মানুষের দোরগোড়ায় পৌঁছে দিতে দেশব্যাপী নতুন নতুন শাখা ও ডিজিটাল বুথ স্থাপন করছে লংকাবাংলা সিকিউরিটিজ । এরই ধারাবাহিকতায় মোহাম্মদপুর ডিজিটাল বুথের উদ্বোধন করা হয়েছে।

এ বিষয়ে লংকাবাংলা সিকিউরিটিজের আঞ্চলিক প্রধান মোহাম্মদ মাহমুদ এলাহী বলেন, পুঁজিবাজারের মত অপার সম্ভাবনাময় ক্ষেত্রে সুপরিকল্পিতভাবে বিনিয়োগের মাধ্যমে যেকোনো শ্রেণীপেশার মানুষ অর্থনৈতিকভাবে লাভবান হতে পারবেন। ট্রেজারি বন্ড, আইপিওর মত বাড়তি মুনাফা-সংবলিত খাতগুলো বিনিয়োগকারীদের মনে জায়গা করে নিয়েছে। এছাড়াও ভবিষ্যতে ইটিএফ ও কমোডিটি মার্কেটের মত আকর্ষণীয় প্রোডাক্টগুলো পুঁজিবাজারে সংযুক্ত হওয়ার মাধ্যমে সাধারণ মানুষের কাছে পুঁজিবাজারে বিনিয়োগকে আরো আকর্ষণীয় করে তুলবে।

অনুষ্ঠানে লংকাবাংলা সিকিউরিটিজের ডিজিটাল ট্রান্সফরমেশন বিভাগের প্রধান মো. জাহাংগীর হোসেন বিনিয়োগকারীদের উদ্দেশ্যে বলেন, লংকাবাংলার ডিজিটাল প্লাটফর্ম আইব্রোকার, ট্রেডক্সএক্সপ্রেসের বিভিন্ন ফিচারের ব্যবহার এবং এর সুবিধাগুলো তুলে ধরেন। ডিজিটাল প্লাটফর্মের মাধ্যমে বিনিয়োগকারীরা নিজস্ব মোবাইল বা ল্যাপটপ ব্যবহার করে নিজের বিনিয়োগ নিজেই দেখভাল করতে পারবেন।

কর্মশালায় নীতিনির্ধারক, গ্রাহক, বিনিয়োগকারী ও অংশীজনদের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশের মাধ্যমে অনুষ্ঠানের ইতি টানা হয়। অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিরা পুঁজিবাজারের সমৃদ্ধির জন্য মতামত প্রকাশের পাশাপাশি দেশব্যাপী নতুন শাখা ও ডিজিটাল বুথ স্থাপনের উদ্যোগকে সাধুবাদ জানান।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

কর্পোরেট সংবাদ

আইএফআইসি ব্যাংকের জাল নোট শনাক্তকরণ বিষয়ক কর্মশালা

Published

on

পুঁজিবাজার

১৪০০ এর অধিক শাখা-উপশাখা নিয়ে দেশের বৃহত্তম ব্যাংক আইএফআইসির উদ্যোগে দিনব্যাপী ‘জাল নোট সনাক্তকরণ এবং এর প্রচলন প্রতিরোধ’ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

গত শনিবার (১৩ জুলাই) খুলনার একটি স্থানীয় মিলনায়তনে কর্মশালাটির আয়োজন করা হয়।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ ব্যাংক খুলনা অফিসের নির্বাহী পরিচালক এস. এম. হাসান রেজা। কর্মশালায় রিসোর্স পারসন হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের অতিরিক্তি পরিচালক মো. মনজুর রহমান এবং যুগ্মপরিচালক মো. মিজানুর রহমান।

এছাড়াও আরো উপস্থিত ছিলেন আইএফআইসি ব্যাংকের হেড অব কারেন্সি ম্যানেজমেন্ট ডিপার্টমেন্ট উইলিয়াম চৌধুরী ও খুলনা শাখা ব্যবস্থাপক মো. ইফতেখার আহমেদ।

উক্ত কর্মশালায় খুলনা, যশোর, সাতক্ষীরা, বাগেরহাট, নড়াইল ও মাগুরা জেলায় অবস্থিত ব্যাংকের বিভিন্ন শাখা উপশাখার প্রায় শতাধিক কর্মকর্তাবৃন্দ অংশগ্রহণ করেন।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

কর্পোরেট সংবাদ

ওয়ালটন পণ্য কেনাকাটায় বিকাশ পেমেন্টে বড় ছাড়

Published

on

পুঁজিবাজার

অনলাইনে ওয়ালটনের ই-কমার্স প্ল্যাটফর্ম ওয়ালটন প্লাজা থেকে নির্দিষ্ট এয়ার কন্ডিশনার, ফ্রিজ, ওয়াশিং মেশিন, ফ্যান, হোম এন্ড কিচেন অ্যাপ্লায়েন্সেস, টিভি, কম্পিউটার এন্ড অ্যাক্সেসরিজ কিনে পেমেন্ট বিকাশ করলেই গ্রাহকরা পাচ্ছেন ৫০ শতাংশ পর্যন্ত ডিসকাউন্ট।

মঙ্গলবার (১৬ জুলাই) বিকাশ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

ওয়ালটন প্লাজা ও ইপ্লাজা ওয়ালটন থেকে প্রোডাক্ট ক্যাটাগরির ভিত্তিতে একজন গ্রাহক একটি লেনদেনে সর্বোচ্চ ২১ হাজার ৫৯৯ টাকা ডিসকাউন্ট উপভোগ করতে পারবেন। ৩১ জুলাই ২০২৪ পর্যন্ত অফার চলাকালীন একজন গ্রাহক যতবার প্রয়োজন ততবার লেনদেন করতে পারবেন।

ডিসকাউন্ট পেতে হলে গ্রাহককে পেমেন্ট গেটওয়ে, বিকাশ অ্যাপ, *২৪৭# ডায়াল করে কিংবা পেমেন্ট লিংকে ক্লিক করে উল্লেখ্য মার্চেন্ট অ্যাকাউন্টে সফলভাবে পেমেন্ট করতে হবে। অফারটি সম্পর্কে বিস্তারিত জানা যাবে এই লিংকে

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

কর্পোরেট সংবাদ

ইসলামী ব্যাংকের ইন্টার্নশিপ প্রোগ্রাম উদ্বোধন

Published

on

পুঁজিবাজার

ইসলামী ব্যাংক ট্রেনিং অ্যান্ড রিসার্চ একাডেমি (আইবিটিআরএ) আয়োজিত ১৫৯ তম ইন্টার্নশিপ প্রোগ্রাম শুরু হয়েছে। বিভিন্ন পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের ৭৬ জন শিক্ষার্থী ৬০ দিনব্যাপী এ প্রোগ্রামে অংশ নিচ্ছেন।

সোমবার (১৫ জুলাই) ব্যাংকের ম্যানেজিং ডাইরেক্টর মুহাম্মদ মুনিরুল মওলা প্রধান অতিথি হিসেবে এ প্রোগ্রামের উদ্বোধন করেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আইবিটিআরএর প্রিন্সিপাল মো. নজরুল ইসলাম।

এসময় আরও উপস্থিত ছিলেন সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট কে.এম. মুনিরুল আলম আল-মামুন, এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট মো. মিজানুর রহমান মিজি ও সিনিয়র ভাইস প্রেসিডেন্ট আব্দুল হামিদ মিয়া।

এসএম

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

শেয়ারবাজারের সর্বশেষ

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার18 hours ago

পুঁজিবাজারে আসছে ঢাকাথাই অ্যালকোম্যাক্স

পুঁজিবাজার থেকে অর্থ সংগ্রহ করবে ঢাকাথাই অ্যালকোম্যাক্স পিএলসি। কোম্পানিটি পুঁজিবাজারের প্রাথমিক পাবলিক অফার (আইপিও) এর মাধ্যমে এ অর্থ সংগ্রহ করবে।...

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার1 day ago

গ্রামীণফোনের ১৬০ শতাংশ অন্তর্বর্তী লভ্যাংশ ঘোষণা

গত ৩০ জুন, ২০২৪ তারিখে সমাপ্ত দ্বিতীয় প্রান্তিকের (এপ্রিল’২৪-জুন’২৪) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত টেলিকম খাতের কোম্পানি গ্রামীণফোন...

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার1 day ago

লাফার্জহোলসিমের দ্বিতীয় প্রান্তিক প্রকাশ

গত ৩০ জুন, ২০২৪ তারিখে সমাপ্ত দ্বিতীয় প্রান্তিকের (এপ্রিল’২৪-জুন’২৪) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত লাফার্জহোলসিম বাংলাদেশ লিমিটেড। মঙ্গলবার...

ছাগলকাণ্ডের মতিউরসহ সংশ্লিষ্টদের ব্যাংক ও বিও হিসাব স্থগিতের নির্দেশ ছাগলকাণ্ডের মতিউরসহ সংশ্লিষ্টদের ব্যাংক ও বিও হিসাব স্থগিতের নির্দেশ
পুঁজিবাজার2 days ago

মতিউর পরিবারের প্রায় ৪ কোটি শেয়ার অবরুদ্ধ

জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) সাবেক কর্মকর্তা মতিউর রহমান ও তার পরিবারের ১৯টি কোম্পানির ৩ কোটি ৭৮ লাখ ৪৬ হাজার ৫১৭টি...

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার2 days ago

ব্লকে ৫০ কোটি টাকার লেনদেন

সপ্তাহের তৃতীয় কর্মদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্লকে ৪২টি কোম্পানি লেনদেনে অংশ নিয়েছে। এসব কোম্পানির মোট ৫০ কোটি ৬২ লাখ...

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার2 days ago

ইউনাইটেড পাওয়ারে কোম্পানি সচিব নিয়োগ

পুঁজিবাজারের তালিকাভুক্ত কোম্পানি ইউনাইটেড পাওয়ার জেনারেশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন লিমিটেডে কোম্পানি সচিব নিয়োগ দেওয়া হয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ...

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার2 days ago

বার্জার পেইন্টসের পর্ষদ সভার তারিখ ঘোষণা

পুঁজিবাজারে তালিকাভুক্ত বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেডের পরিচালনা পর্ষদ সভার তারিখ ঘোষণা করা হয়েছে। আগামী ২৩ জুলাই বিকাল ৪টায় কোম্পানিটির পর্ষদ...

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার2 days ago

প্রাইম টেক্সটাইলের সর্বোচ্চ দরপতন

সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৭টি কোম্পানির মধ্যে ২২১ কোম্পানির শেয়ারদর কমেছে।...

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার2 days ago

দর বৃদ্ধির শীর্ষে দুই কোম্পানি

সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৭ প্রতিষ্ঠানের মধ্যে ১২১টির শেয়ারদর বেড়েছে। এর...

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার2 days ago

লেনদেনের শীর্ষে লাভেলো আইসক্রিম

সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৩৯৭টি কোম্পানির ৫৬৪ কোটি ৪১ লাখ টাকার শেয়ার ও ইউনিট...

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার2 days ago

অধিকাংশ শেয়ারের দরপতনে কমেছে লেনদেন

সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্য সূচকের মিশ্র প্রবণতায় লেনদেন শেষ হয়েছে। একই সাথে অধিকাংশ...

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার2 days ago

পুঁজিবাজারে লেনদেন বন্ধ আগামীকাল

পবিত্র আশুরা উপলক্ষ্যে আগামীকাল বুধবার (১৬ জুলাই) দেশের পুঁজিবাজারে লেনদেন বন্ধ থাকবে। ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (ডিএসই-সিএসই) সূত্রে এ...

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার2 days ago

ডিএসইর লেনদেন নিরবচ্ছিন্ন রাখতে বিএসইসির কমিটি

ভবিষ্যতে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) লেনদেনে কোনো ধরনের বিঘ্ন না ঘটে এবং লেনদেন নিরবচ্ছিন্ন রাখতে একটি কমিটি গঠন করেছে পুঁজিবাজার...

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার2 days ago

আইসিবি ইসলামিক ব্যাংকের পর্ষদ সভার নতুন তারিখ নির্ধারণ

পুঁজিবাজারে তালিকাভুক্ত আইসিবি ইসলামিক ব্যাংক লিমিটেডের পরিচালনা পর্ষদ সভার তারিখ পরিবর্তন করা হয়েছে। আগামী ২৫ জুলাই বিকাল ২টা ৪০মিনিটে কোম্পানিটির...

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার2 days ago

দেড় ঘণ্টায় ২১১ কোটি টাকার লেনদেন

সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উত্থানে লেনদেন চলছে। এদিন লেনদেন শুরুর প্রথম দেড় ঘণ্টায়...

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার2 days ago

বে লিজিং স্পট মার্কেট যাচ্ছে বৃহস্পতিবার

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি বে লিজিং অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড রেকর্ড ডেটের আগে আগামী বৃহস্পতিবার (১৮ জুলাই) স্পট মার্কেটে যাচ্ছে। ঢাকা স্টক...

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার2 days ago

পিপলস ইন্স্যুরেন্সের নগদ লভ্যাংশ বিতরণ

পুঁজিবাজারে তালিকাভুক্ত পিপলস ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড গত ৩১ ডিসেম্বর, ২০২৩ সমাপ্ত হিসাববছরে জন্য ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের কাছে পাঠিয়েছে। ঢাকা স্টক...

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার2 days ago

আরএকে সিরামিকসের পর্ষদ সভার তারিখ ঘোষণা

পুঁজিবাজারে তালিকাভুক্ত আরএকে সিরামিকস (বাংলাদেশ) লিমিটেডের পরিচালনা পর্ষদ সভার তারিখ ঘোষণা করা হয়েছে। আগামী ২৩ জুলাই বিকাল ৩টায় কোম্পানিটির পর্ষদ...

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার2 days ago

সাউথইস্ট ব্যাংকের ক্রেডিট রেটিং সম্পন্ন

পুঁজিবাজারে তালিকাভুক্ত সাউথইস্ট ব্যাংক পিএলসির ক্রেডিট রেটিং সম্পন্ন করা হয়েছে। কোম্পানিটির ক্রেডিট রেটিং নির্ণয় করেছে ক্রেডিট রেটিং ইনফরমেশন অ্যান্ড সার্ভিসেস...

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার2 days ago

আয় বেড়েছে সেনাকল্যাণ ইন্স্যুরেন্সের

গত ৩০ জুন, ২০২৪ তারিখে সমাপ্ত দ্বিতীয় প্রান্তিকের (এপ্রিল’২৪-জুন’২৪) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি সেনাকল্যাণ ইন্স্যুরেন্স। সোমবার...

Advertisement

ফেসবুকে অর্থসংবাদ

পুঁজিবাজার
জাতীয়9 hours ago

আইনের প্রতি শ্রদ্ধাশীল হতে পুলিশের আহ্বান

পুঁজিবাজার
গণমাধ্যম9 hours ago

জাতীয় প্রেসক্লাবে সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ কাল

পুঁজিবাজার
ক্যাম্পাস টু ক্যারিয়ার9 hours ago

উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের ১৯, ২০ ও ২১ জুলাইয়ের পরীক্ষা স্থগিত

পুঁজিবাজার
জাতীয়9 hours ago

রাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ফের সংঘর্ষ

পুঁজিবাজার
অর্থনীতি9 hours ago

নতুন মুদ্রানীতি ঘোষণা বৃহস্পতিবার, বাড়বে সুদহার

পুঁজিবাজার
খেলাধুলা10 hours ago

কোটা আন্দোলন ইস্যুতে যা বললেন তামিম

পুঁজিবাজার
জাতীয়10 hours ago

২১ জুলাই স্পেন যাবেন প্রধানমন্ত্রী

পুঁজিবাজার
অর্থনীতি10 hours ago

উন্নয়নশীল এশীয় দেশে প্রবৃদ্ধি বাড়ার পূর্বাভাস এডিবির

পুঁজিবাজার
জাতীয়10 hours ago

মেয়র হানিফ ফ্লাইওভারের টোল প্লাজায় আগুন

পুঁজিবাজার
আন্তর্জাতিক11 hours ago

৮ কোটি টাকার স্বর্ণ উদ্ধার করেছে বিএসএফ

পুঁজিবাজার
জাতীয়11 hours ago

ঢাকা বিশ্ববিদ্যালয়ে হঠাৎ শিক্ষামন্ত্রী!

পুঁজিবাজার
রাজধানী11 hours ago

শনির আখড়ায় শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের সংঘর্ষে আহত ৬

পুঁজিবাজার
খেলাধুলা11 hours ago

সুখবর পেলেন সাকিব আল হাসান

পুঁজিবাজার
জাতীয়11 hours ago

শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখার আহ্বান পুলিশ সদর দপ্তরের

পুঁজিবাজার
ক্যাম্পাস টু ক্যারিয়ার12 hours ago

নিহত আবু সাঈদের স্মরণে বেরোবি গেটের নামকরণ

পুঁজিবাজার
খেলাধুলা12 hours ago

এশিয়া কাপের দল ঘোষণা করলো শ্রীলঙ্কা

পুঁজিবাজার
জাতীয়12 hours ago

কোটা আন্দোলনকারীদের কাল ‘কমপ্লিট শাটডাউন’ কর্মসূচি

পুঁজিবাজার
আবহাওয়া12 hours ago

দেশের ১৪ জেলায় বইছে তাপপ্রবাহ

পুঁজিবাজার
জাতীয়12 hours ago

ঢাকায় ১৪ প্লাটুন আনসার মোতায়েন

পুঁজিবাজার
জাতীয়13 hours ago

শিক্ষার্থীরা উচ্চ আদালত থেকে ন্যায় বিচার পাবে: প্রধানমন্ত্রী

পুঁজিবাজার
ক্যাম্পাস টু ক্যারিয়ার13 hours ago

হল ত্যাগের নির্দেশ প্রত্যাহার কোটা বিরোধীদের

পুঁজিবাজার
গণমাধ্যম13 hours ago

সাংবাদিকদের ওপর হামলায় বিএফইউজের গভীর উদ্বেগ

পুঁজিবাজার
চিত্র-বিচিত্র13 hours ago

অলিম্পিকের স্বর্ণপদকের দাম কত টাকা?

পুঁজিবাজার
শিল্প-বাণিজ্য13 hours ago

উৎপাদনস্থলে কমেছে পেঁয়াজের দাম

পুঁজিবাজার
বিনোদন14 hours ago

কোটা আন্দোলন নিয়ে যা বললেন চঞ্চল ও শাওন

২০১৮ সাল থেকে ২০২৩

অর্থসংবাদ আর্কাইভ

তারিখ অনুযায়ী সংবাদ

রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি
 
১০১১১৩
১৫১৬১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
৩০৩১