ক্যাটাগরি: জাতীয়

রমজান উপলক্ষে ন্যায্যমূল্যে পণ্য বিক্রি করা হচ্ছে: পররাষ্ট্রমন্ত্রী

রমজান বা ঈদে দ্রব্যমূল্য বৃদ্ধির কোনো কারণ নেই বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি বলেন, রমজান উপলক্ষে ন্যায্যমূল্যে পণ্য বিক্রি করা হচ্ছে, অসাধু ব্যবসায়ীরা যাতে দ্রব্যমূল্য বৃদ্ধি করতে না পারে সেজন্য সরকার নানাবিধ পদক্ষেপ গ্রহণ করেছে।

শনিবার (১৬ মার্চ) চট্টগ্রাম নগরীর দেওয়ানজি পুকুর লেনস্থ ওয়াইএনটি সেন্টারে মতবিনিময়কালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী এ কথা বলেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, এক কোটি মানুষকে ন্যায্যমূল্যে চালসহ অন্যান্য সামগ্রী দেয়া হচ্ছে। এর পরও দেখা যাচ্ছে বিভিন্ন জায়গায় অসাধু ব্যবসায়ী, এমনকি খুচরা বিক্রেতাদের ক্ষেত্রে একটি বাজারে কোনো পণ্যের দাম এক রকম, আরেক বাজারে অন্যরকম করে ইচ্ছেমতো দাম নেয়ার একটা প্রবণতা তৈরি হয়েছে। খুচরা বিক্রেতাদের মধ্যে এ প্রবণতা আগে দেখা যায়নি।

ড. হাছান মাহমুদ বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যমে দেখলাম, মানুষ এ ব্যাপারে আগের তুলনায় অনেক বেশি সোচ্চার হয়েছে। অহেতুক দ্রব্যমূল্য বাড়ানোর প্রবণতা রোধ করার ক্ষেত্রে মানুষের সোচ্চার হওয়া সহায়ক।

একই পণ্য বিভিন্ন বাজারে বিভিন্ন দামে যে বিক্রি হচ্ছে তা নিয়ে বিভিন্ন টেলিভিশন ও পত্রিকা অনুসন্ধানী প্রতিবেদন করেছে। এ ব্যাপারে সাংবাদিকদের সহায়তা চাই, আমাদের সরকার সর্বাত্মক চেষ্টা করছে, যাতে কেউ অহেতুক পণ্যের মূল্য বৃদ্ধি করতে না পারে।

শেয়ার করুন:-
শেয়ার