Connect with us

ক্যাম্পাস টু ক্যারিয়ার

প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা যাবে নগদে

Published

on

ডাচ-বাংলা

বেশ কয়েকটি চ্যানেলের মাধ্যমে প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ভাতা বিতরণ করা হলেও তাতে বিশৃঙ্খলা দেখা দেয়। শিক্ষা সহায়তা কার্যক্রমে শৃঙ্খলা আনতে এবার শুধু নগদের মাধ্যমে এই সহায়তা বিতরণের সিদ্ধান্ত নিয়েছে সরকার।

সম্প্রতি শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বিভাগ থেকে এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া হয়েছে। এর আগে চলতি বছরের জানুয়ারির শেষ সপ্তাহে প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে।

যেখানে বলা হয়, প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট থেকে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর, কারিগরি শিক্ষা অধিদপ্তর ও মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের অধীন বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে ২০২৪ সালে মাধ্যমিক ও সমমান পর্যায়ে ভর্তিকৃত ও অধ্যয়নরত অসচ্ছ্বল ও মেধাবী শিক্ষার্থীদের ভর্তি নিশ্চিত করতে ভর্তি–সহায়তা দেয়া হবে। ভর্তি–সহায়তা পেতে তখন শিক্ষার্থীদের নির্ধারিত ওয়েবসাইটে প্রবেশ করে অনলাইনে অবেদন করতে বলা হয়।

এই সহায়তা পাওয়ার জন্য মা–বাবা বা অভিভাবকের বার্ষিক আয় দুই লাখ টাকার কম হতে হবে। এ ছাড়া সরকারি, আধা সরকারি, স্বায়ত্তশাসিত ও সাংবিধানিক প্রতিষ্ঠানে কর্মরত ১৩ থেকে ২০তম গ্রেডের কর্মচারীর সন্তানেরাও আর্থিক অনুদান পাওয়ার জন্য বিবেচিত হবে।

ভর্তি–সহায়তা পেতে শিক্ষার্থীদের ছবি, স্বাক্ষর, জন্মনিবন্ধন সনদ, অভিভাবকের জাতীয় পরিচয়পত্র, নির্ধারিত ফরমে শিক্ষাপ্রতিষ্ঠান প্রধানের সুপারিশ থাকতে হবে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, মাধ্যমিক পর্যায়ের ৫৪ লাখ অসচ্ছ্বল শিক্ষার্থীর স্কুলে ভর্তি নিশ্চিত করতে সহায়তা দেবে প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট। এই সহায়তা বিতরণ করা হবে নগদের মাধ্যমে। ইতোমধ্যে টাকা পেতে অসচ্ছ্বল শিক্ষার্থীরা অনলাইনে আবেদন করেছে। শিগগিরই এই সহায়তা বিতরণের কার্যক্রম শুরু হবে। ষষ্ঠ থেকে দশম শ্রেণির শিক্ষার্থী প্রতি পাঁচ হাজার টাকা এককালীন শিক্ষা সহায়তা দেয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার।

খোঁজ নিয়ে জানা গেছে, এতদিন নগদসহ কয়েকটি মোবাইল ব্যাংকিং সেবা এবং এমনকি ব্যাংকের মাধ্যমেও প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের এই সহায়তা বিতরণ করা হয়েছে। কিন্তু বেশ কয়েকটি প্রতিষ্ঠানের মাধ্যমে বিতরণ করতে গিয়ে তারা বেশ কিছু সমস্যায় পড়েন।

মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বিভাগের নাম প্রকাশে অনিচ্ছুক এক কর্মকর্তা বলেন, ‘সহায়তার টাকা ঠিকমতো বিতরণ হয়েছে কি না সেটা পর্যবেক্ষণ এবং যাচাই-বাছাই করাই আমাদের জন্য প্রধান সমস্যা হয়ে দাড়িয়েছে। এই সমস্যা থেকে মুক্তির জন্য আমরা একটি প্ল্যাটফর্মকে বেছে নিতে চেয়েছিলাম। আর গত কয়েক বছর ধরে প্রাথমিক পর্যায়ের দেড় কোটি শিক্ষার্থীর উপবৃত্তি যেহেতু নগদ সাফল্যের সঙ্গে বিতরণ করে আসছে, সে কারণে আমাদের পক্ষে সিদ্ধান্ত নেয়াও সহজ হয়েছে।’

তিনি আরও বলেন, একেক প্রতিষ্ঠান একেক পদ্ধতিতে কাজটি করায় তাদের জন্য শিক্ষা সহায়তা বিতরণে কিছুটা সমস্যা হয়ে দাড়ায়। এই সমস্যা থেকে মুক্তির জন্য নগদের মতো একটি প্ল্যাটফর্ম বেছে নেয়া হয়েছে।

এর আগে ২০১৩ সালে প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের আওতায় এক হাজার কোটি টাকার একটি তহবিল গঠন করা হয়। সেখান থেকেই প্রতিবছর মাধ্যমিক, উচ্চামাধ্যমিক এবং স্নাতক ও সমমান পর্যায়ের দরিদ্র এবং মেধাবী শিক্ষার্থীদের এককালীন সহায়তা দেয়া হয়। সরকারের সিদ্ধান্ত অনুসারে মাধ্যমিক পর্যায়ে ৫ হাজার টাকা, উচ্চমাধ্যমিক পর্যায়ে ৬ হাজার টাকা এবং স্নাতক ও সমমান পর্যায়ে ১০ হাজার টাকা হারে ভর্তি–সহায়তা দেয়া হচ্ছে।

এ প্রসঙ্গে নগদের নির্বাহী পরিচালক মো. সাফায়েত আলম বলেন, গত কয়েক বছরে সরকারের ভাতা ও সহায়তা বিতরণ প্রক্রিয়াকে আমরা এমন একটা পর্যায়ে নিয়ে গেছি, যেখানে ধারে কাছে আর কেউ নেই। সে কারণেই হয়তো সরকারি সংস্থাগুলো নগদের সেবাই বারবার নিতে চাইছ।

তিনি আরও বলেন, এ ছাড়া প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের সহায়তা বিতরণ একটি স্পর্শকাতর প্রকল্প। এর বিতরণের দায়িত্ব নগদের কাছে আসার আর কোনো কারণ থাকতে পারে না। নগদের খরচও অনেক কম। এসবই নগদকে সব সময় অন্যদের চেয়ে এগিয়ে রাখে।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ক্যাম্পাস টু ক্যারিয়ার

ইউএস-বাংলা এয়ারলাইন্সে চাকরির সুযোগ

Published

on

ডাচ-বাংলা

ইউএস-বাংলা এয়ারলাইন্স লিমিটেডে ‘সিনিয়র এক্সিকিউটিভ’ পদে জনবল নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আগামী ৩০ এপ্রিল পর্যন্ত আবেদন করতে পারবেন।

প্রতিষ্ঠানের নাম: ইউএস-বাংলা এয়ারলাইন্স লিমিটেড
বিভাগের নাম: সাপ্লাই চেইন ম্যানেজমেন্ট
পদের নাম: সিনিয়র এক্সিকিউটিভ

পদসংখ্যা: ০১ জন
শিক্ষাগত যোগ্যতা: বিবিএ/স্নাতকোত্তর
অভিজ্ঞতা: ০৩ বছর

বেতন: আলোচনা সাপেক্ষে
চাকরির ধরন: ফুল টাইম
প্রার্থীর ধরন: পুরুষ

বয়স: ৩৫ বছর
কর্মস্থল: যে কোনো স্থান
আবেদনের নিয়ম: আগ্রহীরা US-Bangla Airlines এর মাধ্যমে আবেদন করতে পারবেন।

আবেদনের শেষ সময়: ৩০ এপ্রিল ২০২৪

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

ক্যাম্পাস টু ক্যারিয়ার

ইসলামী বিশ্ববিদ্যালয়ে ক্লাস-পরীক্ষা বন্ধ ১০ দিন

Published

on

ডাচ-বাংলা

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ২০২৩-২৪ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে ১০ দিন ক্লাস-পরীক্ষা বন্ধ থাকবে।

সোমবার (২২ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, ২০২৩-২৪ শিক্ষাবর্ষের সম্মান প্রথম বর্ষ ভর্তি পরীক্ষা-২০২৪ এ সমন্বিত গুচ্ছভুক্ত ‘এ’ ইউনিটের জন্য আগামী ২৪, ২৫, ২৬ ও ২৭ এপ্রিল, ‘বি’ ইউনিটের জন্য ১, ২ ও ৩ মে এবং ‘সি’ ইউনিটের জন্য ৯ ও ১০ মে এবং বিশ্ববিদ্যালয়ের ধর্মতত্ত্ব অনুষদভূক্ত ‘ডি’ ইউনিটের ভর্তি পরীক্ষার জন্য ১১ মে বিশ্ববিদ্যালয়ের ক্লাস-পরীক্ষা বন্ধ থাকবে।

উল্লিখিত দিনগুলোতে নিয়মিত ক্লাস পরীক্ষার পাশাপাশি সান্ধ্যকালীন ও আইআইইআরের অধীন ক্লাস-পরীক্ষাও বন্ধ থাকবে। তবে আগামী ২৪ মে বিভিন্ন বিভাগের পূর্বেঘোষিত পরীক্ষাসমূহ নেওয়া হবে।

আগামী ২৭ এপ্রিল সমন্বিত গুচ্ছভুক্ত ‘এ’ ইউনিট, ৩ মে ‘বি’ ইউনিট ও ১০ মে ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এছাড়া আগামী ১১ মে বিশ্ববিদ্যালয়ের নিজস্ব প্রক্রিয়ায় ‘ডি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

ক্যাম্পাস টু ক্যারিয়ার

৮৬৬ শিক্ষা ক্যাডার কর্মকর্তাকে বিভিন্ন কলেজে পদায়ন

Published

on

ডাচ-বাংলা

৪১তম বিসিএসের সাধারণ শিক্ষা ক্যাডারের ৮৬৬ জন কর্মকর্তাকে দেশের বিভিন্ন সরকারি কলেজে প্রভাষক পদে পদায়ন করা হয়েছে। জাতীয় বেতন স্কেল (৯ম গ্রেড) ২০১৫ অনুসারে শর্ত স্বাপেক্ষ তাদের নিয়োগ প্রদান করা হয়। পদায়ন পাওয়া এসব শিক্ষা ক্যাডার কর্মকর্তা দুই বছরের আগে বদলির আবেদন করতে পারবেন না। আগামী ২৮ এপ্রিলের মধ্যে পদায়ন কৃত কর্মস্থলে তাদের যোগদান করতে বলা হয়েছে।

২১ এপ্রিল এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ (মাউশি)।

প্রজ্ঞাপনে বলা হয়, জনপ্রশাসন মন্ত্রণালয় কর্তৃক জারিকৃত প্রজ্ঞাপনে ৪১তম বিসিএস পরীক্ষার ফলাফল ও বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের (পিএসসি) সুপারিশের ভিত্তিতে মোট ৮৬৬ জন প্রার্থীকে বাংলাদেশ সিভিল সার্ভিস (সাধারণ শিক্ষা) ক্যাডারে নিয়োগ প্রদান করা হয়। প্রার্থীকে দেশের বিভিন্ন সরকারি কলেজে প্রভাষক পদে পদায়ন করা হয়েছে। নির্ধারিত তারিখে চাকরিতে যোগদান না করলে তিনি চাকরিতে যোগদান করতে সম্মত নন বলে ধরে নেয়া হবে এবং এ নিয়োগপত্র বাতিল বলে গণ্য হবে।

২০১৯ সালের ২৭ নভেম্বর ৪১তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি। এতে আবেদন করেন ৪ লাখের বেশি প্রার্থী। ২০২১ সালের আগস্টের শুরুতে ৪১তম বিসিএস প্রিলিমিনারির ফল প্রকাশ করে পিএসসি। এরপর লিখিত ও মৌখিক পরীক্ষা শেষে ২০২৩ সালের ৬ আগস্ট চূড়ান্ত ফল প্রকাশ করে পিএসসি।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

ক্যাম্পাস টু ক্যারিয়ার

ঢাবির সুইমিংপুলে গোসল করতে গিয়ে শিক্ষার্থীর মৃত্যু

Published

on

ঢাকা বিশ্ববিদ্যালয় ঢাবি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সুইমিংপুলে গোসল করতে গিয়ে মুহাম্মদ সোয়াদ (১৯) নামে এক শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। সোমবার (২২ এপ্রিল) বেলা ২টার দিকে এই ঘটনা ঘটে। নিহত এই শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের প্রথম বর্ষের ও হাজী মুহম্মদ মুহসীন হলের শিক্ষার্থী।

জানা গেছে, বন্ধু-বান্ধবের সঙ্গে সুইমিংপুলে পানিতে লাফ দিয়ে পানির সাথে ধাক্কা খেয়ে তার মৃত্যু হয় এবং বর্তমানে তার মরদেহ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে রয়েছে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা যায়।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. বাচ্চু মিয়া বিষয়টি নিশ্চিত করে বলেন, পানিতে পড়ে গুরুতর আহত হওয়ার পর মেডিকেলে নিয়ে আসা ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মারা গেছেন। লাশ মর্গে নেওয়া হয়েছে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শারীরিক শিক্ষা কেন্দ্রের পরিচালক মো. শাহজাহান আলী বলেন, দর্শন বিভাগের সোয়াদ নামে এক শিক্ষার্থী সুইমিংপুলের পানিতে লাফালাফি করতে গিয়ে পানির সাথে ধাক্কা বা আঘাত খেয়ে গুরুতর আহত হয়। তখন সেখানে তার বন্ধুবান্ধব ছিল এবং আশেপাশে আমাদের লোকজনও ছিল। এ সময় তারা আমাদের বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে পাঠায়। পরে ঢাকা মেডিকেলে নেওয়া হয়। বিষয়টি আমি আমাদের প্রক্টর মহোদয়কেও জানিয়েছি।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

ক্যাম্পাস টু ক্যারিয়ার

প্রাথমিকে সহকারী শিক্ষক নিয়োগে সংশোধিত ফল প্রকাশ

Published

on

ডাচ-বাংলা

সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা তৃতীয় ধাপের সংশোধিত ফল প্রকাশ করা হয়েছে। এতে ঢাকা ও চট্টগ্রাম বিভাগে (তিন পার্বত্য জেলা বাদে ২১টি জেলা) ৪৬ হাজার ১৯৯ জন লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন। রবিবার দিবাগত রাত দেড়টায় এ ফলাফল প্রকাশ করা হয়‌

গণশিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মাহবুবুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, তৃতীয় ধাপের পরীক্ষায় ৪৬ হাজার ১৯৯ জন প্রার্থীকে মৌখিক পরীক্ষার জন্য নির্বাচিত করা হয়েছে। এর আগে রোববার (২১ এপ্রিল) দুপুরে এই পরীক্ষার ফল প্রকাশ করা হয়।

পরে রাতে মন্ত্রণালয় থেকে জানানো হয়, প্রকাশিত প্রাথমিকের সহকারী শিক্ষক নিয়োগের ফলে ত্রুটি ধরা পড়েছে। মেঘনা ও যমুনা সেটের পরীক্ষার্থীদের উত্তরপত্র মূল্যায়নে কারিগরি ত্রুটি পরিলক্ষিত হওয়ায় এ দুই সেটের ফল রাত ১২টার পর প্রকাশ করা হবে। সেই সংশোধিত ফল রাতে প্রকাশ করা হয়।

গত ২৯ মার্চ এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে মোট পরীক্ষার্থী ছিলেন ৩ লাখ ৪৯ হাজার ২৯৩ জন।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের ওয়েবসাইট www.mopme.gov.bd এবং প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইট www.dpe.gov.bd -তে ফলাফল পাওয়া যাবে। পাশাপাশি উত্তীর্ণ পরীক্ষার্থীরা মোবাইলেও মেসেজ পাবেন।

মৌখিক পরীক্ষার তারিখ, সময় ও স্থান পরবর্তীতে জানিয়ে দেওয়া হবে।

কাফি

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন
ডাচ-বাংলা
পুঁজিবাজার6 mins ago

পর্ষদ সভার তারিখ জানালো ডাচ-বাংলা ব্যাংক

ডাচ-বাংলা
জাতীয়7 mins ago

বাংলাদেশ-কাতারের মধ্যে ১০ চুক্তি ও সমঝোতা সই

ডাচ-বাংলা
পুঁজিবাজার11 mins ago

পর্ষদ সভা করবে মোজাফফর হোসেন স্পিনিং

ডাচ-বাংলা
পুঁজিবাজার13 mins ago

মালেক স্পিনিংয়ের পর্ষদ সভার তারিখ ঘোষণা

ডাচ-বাংলা
পুঁজিবাজার16 mins ago

পর্ষদ সভা করবে বাংলাদেশ সাবমেরিন ক্যাবল

ডাচ-বাংলা
পুঁজিবাজার18 mins ago

পর্ষদ সভার তারিখ জানালো কেডিএস এক্সেসরিজ

Delta Spinners
পুঁজিবাজার22 mins ago

ডেল্টা স্পিনার্সের পর্ষদ সভার তারিখ ঘোষণা

ডাচ-বাংলা
পুঁজিবাজার27 mins ago

পর্ষদ সভা করবে ক্রাউন সিমেন্ট

ডাচ-বাংলা
পুঁজিবাজার38 mins ago

আড়াই ঘণ্টায় লেনদেন ৩১১ কোটি টাকা

ডাচ-বাংলা
পুঁজিবাজার39 mins ago

এডিএন টেলিকমের পর্ষদ সভার তারিখ নির্ধারণ

ডাচ-বাংলা
পুঁজিবাজার56 mins ago

বিএসআরএম লিমিটেডের পর্ষদ সভার তারিখ ঘোষণা

ডাচ-বাংলা
পুঁজিবাজার1 hour ago

পর্ষদ সভা করবে সাভার রিফ্র্যাক্টরিজ

ডাচ-বাংলা
পুঁজিবাজার1 hour ago

পর্ষদ সভার তারিখ জানালো বিএসআরএম স্টিলস

ডাচ-বাংলা
পুঁজিবাজার1 hour ago

পর্ষদ সভার তারিখ জানালো পেনিনসুলা

ডাচ-বাংলা
পুঁজিবাজার1 hour ago

সিভিও পেট্রোকেমিক্যালের পর্ষদ সভা ৩০ এপ্রিল

ডাচ-বাংলা
পুঁজিবাজার1 hour ago

রিপাবলিক ইন্স্যুরেন্সের পর্ষদ সভা ২৯ এপ্রিল

ডাচ-বাংলা
পুঁজিবাজার2 hours ago

পর্ষদ সভার তারিখ জানালো রানার অটোমোবাইলস

ডাচ-বাংলা
অর্থনীতি2 hours ago

কমোডিটি এক্সচেঞ্জ ও সুকুকে বিনিয়োগে আগ্রহী কাতার: সালমান এফ রহমান

ডাচ-বাংলা
পুঁজিবাজার2 hours ago

সায়হাম টেক্সটাইলের পর্ষদ সভার তারিখ নির্ধারণ

ডাচ-বাংলা
ব্যাংক2 hours ago

উপজেলা নির্বাচনে প্রার্থীদের ঋণের তথ্য জানতে চায় কেন্দ্রীয় ব্যাংক

Saiham cotton
পুঁজিবাজার2 hours ago

সায়হাম কটনের পর্ষদ সভার তারিখ ঘোষণা

ডাচ-বাংলা
পুঁজিবাজার2 hours ago

আলিফ ইন্ডাস্ট্রিজের পর্ষদ সভা ২৮ এপ্রিল

ডাচ-বাংলা
পুঁজিবাজার2 hours ago

পর্ষদ সভা করবে আলিফ ম্যানুফেকচারিং

ডাচ-বাংলা
পুঁজিবাজার2 hours ago

পর্ষদ সভা করবে সামিট অ্যালায়েন্স

ডাচ-বাংলা
পুঁজিবাজার2 hours ago

দেশবন্ধু পলিমারের পর্ষদ সভার তারিখ ঘোষণা

ফেসবুকে অর্থসংবাদ

২০১৮ সাল থেকে ২০২৩

অর্থসংবাদ আর্কাইভ

তারিখ অনুযায়ী সংবাদ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০