ক্যাটাগরি: জাতীয়

বিশ্বে রোল মডেল হিসেবে পরিচিতি পাচ্ছে বাংলাদেশ: কুজেন্দ্র লাল

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী জনাব কুজেন্দ্র লাল ত্রিপুরা বলেছেন, বঙ্গবন্ধু কন্যা বিগত ১৫ বছর দেশ পরিচালনায় আছেন বলেই দেশে ব্যাপক উন্নয়ন দৃশ্যমান হয়েছে। দেশের উন্নয়ন প্রকল্প গ্রহণ ও তা দ্রুত বাস্তবায়নে প্রধানমন্ত্রী আপোষহীন। সকল ক্ষেত্রে উন্নয়ন হচ্ছে বলেই বাংলাদেশ সারা বিশ্বে আজ রোল মডেল হিসেবে পরিচিতি পাচ্ছে।

রোববার (১০ মার্চ) খাগড়াছড়ি জেলা প্রশাসকের কার্যালয়ের সভাকক্ষে আইনশৃঙ্খলা কমিটির সভার এসব কথা বলেন তিনি।

কুজেন্দ্র লাল ত্রিপুরা বলেন, জনগণের কল্যাণে প্রশাসনের সকল সেক্টরে সেবকের ভূমিকা পালন করতে হবে। তিনি বলেন, উন্নয়ন কাজের জন্য শুধু প্রকল্প গ্রহণ করলেই চলবে না, প্রকল্পের কাজ দ্রুত সুষ্ঠুভাবে বাস্তবায়নেও নিবেদিত হতে হবে। সরকারের উন্নয়ন কাজে যারা দায়িত্বে আছেন, তারা নিজ নিজ দায়িত্বে জনসেবার জন্য কী কী প্রয়োজন ও কী কী ঘাটতি রয়েছে সেগুলো বিচক্ষণতার সঙ্গে নিরূপণ করবেন।

প্রতিমন্ত্রী বলেন, কোথাও আগুন লাগলে আগে প্রয়োজন হবে পানি। তাই পানির সোর্স কোথায় রয়েছে ও সোর্সগুলো সংরক্ষণের জন্য প্রয়োজনীয় পদক্ষেপগুলো আগে থেকেই নিতে হবে। পুকুর শুকিয়ে গেছে, পানি নেই এসব দোহাই দিলে আগুনে পুড়ে সব শেষ হয়ে যাবে। কাজেই এখনই পানির সোর্সের জন্য বনায়ন করা, রিজার্ভ ফরেস্ট, ভিলেজ কমন ফরেস্ট এর মতো নতুন নতুন প্রকল্প গ্রহণ করতে হবে।

প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর দূরদর্শিতা এবং যুগোপযোগী সঠিক সিদ্ধান্তের কারণেই আমরা বিশ্বে করোনার মতো অতিমারী ভয়াবহ রোগকে প্রতিহত করতে পেরেছি। তিনি বলেন, আমরা আইনের শাসনের প্রতি বিশ্বাসী। দেশের উন্নয়নে সকলকে সমভাবে আন্তরিকতার সঙ্গে কাজে অংশগ্রহণ করতে হবে।

এ সময় তিনি দেশে শান্তি, সম্প্রীতি, শৃঙ্খলা, সমৃদ্ধি ও উন্নয়নের ধারা অব্যাহত রেখে প্রধানমন্ত্রীর স্মার্ট বাংলাদেশ গড়ে তোলার লক্ষ্যে সকলকে একসঙ্গে কাজ করার আহ্বান জানান।

সভায় সভাপতিত্ব করেন খাগড়াছড়ি জেলা প্রশাসক মো. সহিদুজ্জামান। এ সময় উপস্থিত ছিলেন খাগড়াছড়ি পুলিশ সুপার মুক্তা ধর, সিভিল সার্জন ডা. মোহাম্মদ ছাবের, খাগড়াছড়ি পৌর মেয়র নির্মলেন্দু চৌধুরী, রামগড় ৪৩-বিজিবি ব্যাটালিয়নের সিও লে. কর্নেল সৈয়দ ইমাম হোসেন,৩২-বিজিবি ব্যাটালিয়ন অধিনায়ক লে. কর্নেল এমদাদুল হক, অর্ডিন্যান্স, ২০৩ পদাতিক ব্রিগেডের জিএস-২ ইন মেজর জাহিদ হাসানসহ অনেকে।

অর্থসংবাদ/এমআই

শেয়ার করুন:-
শেয়ার