Connect with us

আন্তর্জাতিক

দ্বিতীয়বার পাকিস্তানের প্রেসিডেন্ট হলেন আসিফ আলি জারদারি

Published

on

লেনদেন

দ্বিতীয়বার পাকিস্তানের প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) কো চেয়ারম্যান আসিফ আলি জারদারি। তিনি ভোট পেয়েছেন ৪১১টি।

শনিবার (৯ মার্চ) দেশটির জাতীয় ও প্রাদেশিক পরিষদগুলোয় প্রেসিডেন্ট পদে ভোট হয়।

প্রেসিডেন্ট পদে লড়েন ইমরান খানের দল পাকিস্তান তেহরিক ই ইনসাফ (পিটিআই) সমর্থিত সুন্নি ইত্তেহাদ কাউন্সিলের (এসআইসি) প্রার্থী মাহমুদ খান আকাজাইক ও পিপিপির আসিফ আলি জারদারি। ভোটে এসআইসি প্রার্থী আকাজাই পেয়েছেন মাত্র ১৮১ ভোট।

প্রেসিডেন্ট নির্বাচনে ক্ষমতাসীন পিএমএলএন-পিপিপি জোটের প্রার্থী হিসেবে অংশ নেন আসিফ আলি জারদারি

কাফি

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আন্তর্জাতিক

আস্থাভোটে হেরে ক্ষমতাচ্যুত নেপালের প্রধানমন্ত্রী

Published

on

লেনদেন

সংসদে আস্থাভোটে হেরে ক্ষমতাচ্যুত হয়েছেন নেপালের প্রধানমন্ত্রী পুষ্প কামাল দাহাল। শুক্রবার (১২ জুলাই) দেশটির সংসদে এই আস্থা ভোট হয়। ভোটে হারায় এখন বাধ্যতামূলকভাবে প্রধানমন্ত্রীর পদ ছাড়তে হবে পুষ্প দাহালকে। তিনি সব মিলিয়ে ১৯ মাস ক্ষমতায় ছিলেন।

গত ৩ জুলাই প্রধানমন্ত্রী পুষ্প দাহালের জোট সরকারের উপর থেকে সমর্থন প্রত্যাহার করে নেয় জোটের সবচেয়ে বড় দল ইউএমএল। এরপর সংবিধান অনুযায়ী বাধ্য হয়ে পুষ্পকে সংসদে আস্থাভোটের আয়োজন করতে হয়।

নেপালের সংসদের নিম্নকক্ষে আসন রয়েছে ২৭৫টি। কোনো প্রধানমন্ত্রী যদি আস্থাভোটে জিততে চায় তাহলে কমপক্ষে ১৩৮টি ভোট পেতে হবে। কিন্তু শুক্রবারের এই ভোটে পুষ্প দাহাল পেয়েছেন মাত্র ৬৩টি ভোট। তার বিপক্ষে ভোট দিয়েছেন ১৯৪ আইনপ্রণেতা। একজন না ভোট দিয়েছেন। এদিন সংসদে উপস্থিত ছিলেন ২৫৮ আইনপ্রণেতা।

পুষ্প দাহালের উপর থেকে সমর্থন প্রত্যাহার করে ইউএমএল হাত মেলায় দেশটির সবচেয়ে বড় রাজনৈতিক দল নেপালি কংগ্রেসের সঙ্গে।

ইউএমএল এবং নেপালি কংগ্রেস নিজেদের মধ্যে চুক্তি করেছে দেশটির নতুন প্রধানমন্ত্রী হিসেবে খড়গ প্রসাদ অলিকে নির্বাচিত করবে তারা।

গত বছরের ডিসেম্বরে নেপালে নির্বাচন হয়। এতে পুষ্প কামাল দাহালের দল সংসদে তৃতীয় সর্বোচ্চ আসন পায়। কিন্তু তা সত্ত্বেও পুষ্প জোট গঠন করে প্রধানমন্ত্রী হতে সমর্থ হন। তবে ওই সময় থেকেই তার জোটটি নড়েবড়ে ছিল। শেষ পর্যন্ত এ বছরের জুলাইয়ে এসে তাকে ক্ষমতা হারাতে হয়েছে।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

আন্তর্জাতিক

জীবিকা নির্বাহে দক্ষিণ এশিয়ায় কাজ পাওয়া কঠিন হবে: বিশ্বব্যাংক

Published

on

লেনদেন

ক্রমবর্ধমান ভূ-রাজনৈতিক ঝুঁকি এবং বৈশ্বিক বাণিজ্যের খণ্ডিতকরণের কারণে সামনের দিনগুলোতে দক্ষিণ এশীয়দের জন্য উপযুক্ত জীবিকা নির্বাহে কাজ পাওয়া আরও কঠিন হবে বলে মন্তব্য করেছেন বিশ্বব্যাংকের দক্ষিণ এশিয়া অঞ্চলের ভাইস প্রেসিডেন্ট মার্টিন রাইজার।

তিনি বলেন, প্রকৃতপক্ষে দুই দশকে দক্ষিণ এশিয়ায় শ্রমশক্তিতে প্রবেশকারীদের সংখ্যা কমছে। শ্রমশক্তিতে নতুন প্রবেশকারীদের তুলনায় ৩০ কোটি কম চাকরি তৈরি করেছে।

শুক্রবার (১১ জুলাই) প্রকাশিত ‘রিথিংকিং সোশ্যাল প্রটেকশন ইন সাউথ এশিয়া: টুওয়ার্ডস প্রগ্রেসিভ ইউনিভার্সালিজম’ শীর্ষক প্রবন্ধে এসব তথ্য তুলে ধরেন রাইজার।

রাইজার বলেন, সাম্প্রতিক বছরগুলোতে নেতিবাচক নানা ঝুঁকির অভূতপূর্ব সংমিশ্রণ আচ্ছন্ন করেছে দক্ষিণ এশিয়া। শ্রীলঙ্কায় করোনার প্রভাবে অর্থনৈতিক সংকটে প্রায় ৩০ লাখ মানুষকে দারিদ্র্যের দিকে ঠেলে দিয়েছে। পাকিস্তানে ২০২২ সালের বন্যা-জলবায়ু পরিবর্তনের জন্য প্রায় ৯ দশমিক ১ মিলিয়ন মানুষকে দারিদ্রের দিকে ঢেলে দিয়েছে। ইউক্রেন-রাশিয়া যুদ্ধের পরিপ্রেক্ষিতে বিশ্বব্যাপী জ্বালানি ও খাদ্য সংকট আরও প্রসারিত হয়েছে।যুদ্ধের প্রভাবে সরাসরি বিপাকে পড়েছে দক্ষিণ এশিয়ার কর্মজীবী মানুষের ওপর।

বৈশ্বিক চ্যালেঞ্জে দক্ষিণ এশিয়ার দ্রুত ক্রমবর্ধমান কর্মক্ষম জনসংখ্যার জন্য কর্মসংস্থান সৃষ্টির সুযোগ কমে যাচ্ছে। এমন সময়ে নতুন প্রযুক্তির উদ্ভাবন হয়েছে, যা বিশ্বকে এমনভাবে আগে প্রভাবিত করেনি। ফলে কর্মক্ষম মানুষ আরও বিপাকে পড়েছে।

তবুও, দক্ষিণ এশিয়া বিশাল কাজের সুযোগের একটি অঞ্চল। এখানের তরুণ জনসংখ্যা নতুন সম্ভাবনা তৈরি করতে পারে। প্রযুক্তির গতিশীলতার সঙ্গে তরুণেরা নিজেরে তৈরি করছে। এ অঞ্চলটি ডিজিটাল পরিষেবা রপ্তানিতে প্রতিদ্বন্দ্বিতা করার দক্ষতা দেখিয়েছে, যা বিশ্ব বাণিজ্যের ক্রমবর্ধমান অংশকে প্রতিনিধিত্ব করে।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

আন্তর্জাতিক

জেলেনস্কিকে ভুল করে ‘পুতিন’ ডাকলেন বাইডেন

Published

on

লেনদেন

যুক্তরাষ্ট্রের ওয়াশিংটনে ন্যাটোর তিন দিনব্যাপী সম্মেলনের শেষ দিনে অংশ নিয়ে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন সাংবাদিকদের মুখোমুখি হন। সংবাদ সম্মেলনে বক্তব্যের একপর্যায়ে বাইডেন ইউক্রেনের নেতা ভলোদিমির জেলেনস্কিকে ভুলে পুতিন ডাকেন।

বাইডেনের এই ভুল ট্রাম্পের সঙ্গে নির্বাচনী বিতর্কে তাঁর দুর্বল অবস্থানের কথা আবারও মনে করিয়ে দেয়। ওই বিতর্কে বাইডেনের দুর্বল অবস্থানের কারণে ডেমোক্র্যাট ও দেশটির জনগণের অনেকেই তাঁর প্রতি আস্থাহীনতায় ভুগছেন।

তবে ন্যাটো সম্মেলনে অংশ নেওয়া কোনো দেশের নেতাই বাইডেনকে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করায় বা তাঁর সক্ষমতা নিয়ে কোনো প্রশ্ন করেননি।

সংবাদ সম্মেলনে বক্তব্যের একপর্যায়ে বাইডেন বলেন, রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের বিরুদ্ধে যুদ্ধে ইউক্রেন জয়ী হবে। তিনি ইউক্রেনের নেতা ভলোদিমির জেলেনস্কির সাহসিকতার প্রশংসা করেন। তবে প্রশংসা করতে গিয়েও ভুল করে ফেলেন বাইডেন। যুদ্ধে বিপর্যস্ত ও কিছুটা ক্লান্ত ইউক্রেনের প্রেসিডেন্ট জেলেনস্কির দিকে ঘুরে বাইডেন বলেন, ‘ভদ্রমহিলা ও ভদ্র মহোদয়গণ, প্রেসিডেন্ট পুতিন।’

অবশ্য পরক্ষণেই নিজেকে শুধরে নেন বাইডেন। পরিস্থিতি সামলাতে সাহায্য করেন জেলেনস্কিও। সাবেক এই কৌতুক অভিনেতা সঙ্গে সঙ্গেই বলে ওঠেন, ‘আমি পুতিনের চেয়ে ভালো।’

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

আন্তর্জাতিক

নেপালে ভূমিধসে নদীতে পড়ল বাস, নিখোঁজ ৬৫

Published

on

লেনদেন

ভারী বৃষ্টি ও ভূমিধসের জেরে বড় বিপর্যয় নেপালে। রাস্তা থেকে ছিটকে গিয়ে নদীতে গিয়ে পড়লো দুইটি যাত্রীবাহী বাস। শুক্রবার (১২ জুলাই) সকালের দিকের এই ঘটনায় দুটি বাস মিলিয়ে নিখোঁজ অন্তত ৬৫ জন যাত্রী। খবর রয়টার্স

নেপালের প্রধানমন্ত্রী পুষ্পকমল দহাল ওরফে প্রচণ্ড প্রশাসনিক কর্মকর্তাদের দ্রুত উদ্ধারকাজ শুরু করার নির্দেশ দিয়েছেন।

জানা গেছে, শুক্রবার ভোরের দিকে দুর্ঘটনাটি ঘটে। সেই সময় নেপালের চিতওয়ান জেলার মদন-আশ্রিত সড়ক ধরে এগোচ্ছিল দু’টি বাস। রাস্তায় হঠাৎ ধস নামে। দু’টি বাস ছিটকে গিয়ে পড়ে পাশ দিয়ে বয়ে চলা নদীতে। ভেসে যান যাত্রীদের প্রায় সবাই।

গত কয়েক দিন ধরেই নেপালের বড় অংশে ভারী বৃষ্টি হচ্ছে। রাস্তায় ধস নামার ঘটনাও ঘটেছে।

চিতওয়ান জেলার মুখ্য প্রশাসনিক কর্মকর্তা ইন্দ্রদেব যাদব সংবাদ সংস্থা এএনআইকে বলেছেন, বাসগুলো যখন রাস্তা ধরে এগোচ্ছিল, সেই সময়েই ধস নামতে শুরু করে। মুহূর্তের মধ্যে দু’টি বাসই নদীতে গিয়ে পড়ে।

জেলা প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে, দু’টি বাসে চালকসহ মোট ৬৩ জন যাত্রী ছিলেন। দু’টি বাসই নেপালের রাজধানী কাঠমান্ডুর দিকে যাচ্ছিল। দুর্ঘটনার খবর পেয়েই ঘটনাস্থলে যান জেলা প্রশাসনের কর্মকর্তা।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

আন্তর্জাতিক

ফের করোনা আতঙ্ক, সপ্তাহে মৃত্যু হচ্ছে ১৭০০ জনের

Published

on

লেনদেন

বিশ্বজুড়ে করোনাভাইরাসের মহামারির দিন শেষ হয়েছে। মানুষের জীবনযাত্রায় এসেছে স্বস্তি। তবে এরই মধ্যে আবারও করোনা আতঙ্ক ফিরে এসেছে। এই ভাইরাসে আক্রান্ত হয়ে ১ সপ্তাহে বিশ্বে প্রায় ১৭০০ মানুষের মৃত্যু হচ্ছে।

শুক্রবার (১২ জুলাই) বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) বরাত দিয়ে এএফপির এক প্রতিবেদনে এ তথ্য প্রকাশ করা হয়।

বৃহস্পতিবার (১১ জুলাই) ডব্লিউএইচও এক প্রতিবেদনে জানায়, প্রতি সপ্তাহে সারা বিশ্বে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে প্রায় ১৭০০ জন মানুষ প্রাণ হারাচ্ছে। ডব্লিউএইচওর মহাপরিচালক টেড্রোস আধানম গেব্রেইয়েসুস কোভিড-১৯ ভ্যাকসিন গ্রহণের হার হ্রাসের বিষয়ে সতর্কবার্তা দিয়েছেন।

টেড্রোস আধানম গেব্রেইয়েসুস এক সংবাদ সম্মেলনে বলেন, ‘স্বাস্থ্যকর্মী এবং ৬০ বছরের বেশি বয়সী ব্যক্তিদের মধ্যে কোভিড-১৯ এর ভ্যাকসিনের কভারেজ হ্রাস পেয়েছে। তারা করোনা ভাইরাসে আক্রান্ত ঝুঁকিপূর্ণ জনগোষ্ঠীর মধ্যে রয়েছেন।’

তিনি জানান, ‘করোনা ভাইরাসে ঝুঁকিপূর্ণ জনগোষ্ঠীর শেষ ডোজ নেয়ার ১২ মাসের মধ্যে আবার ভ্যাকসিন নেয়ার পরামর্শ দিয়েছে ডব্লিউএইচও।’

একইসঙ্গে ভাইরাস নজরদারি এবং সিকোয়েন্সিং বজায় রাখতে ও সাশ্রয়ী মূল্যে এবং নির্ভরযোগ্য পরীক্ষা, চিকিৎসা এবং সবার জন্য ভ্যাকসিন নিশ্চিত করার জন্য বিশ্বের সরকারগুলোর প্রতি আহ্বানও জানিয়েছে ডব্লিউএইচও।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

শেয়ারবাজারের সর্বশেষ

লেনদেন লেনদেন
পুঁজিবাজার12 hours ago

শেয়ারবাজারে লেনদেন বেড়েছে ৪৪ শতাংশ

দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) বিদায়ী সপ্তাহে (৭ জুলাই থেকে ১১ জুলাই) গড় লেনদেন ৪৪ শতাংশের বেশি বেড়েছে।...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার12 hours ago

লংকাবাংলা সিকিউরিটিজ কর্মীদের প্রশিক্ষণ দিল বিআইসিএম

বাংলাদেশ ইনস্টিটিউট অব ক্যাপিটাল মার্কেট (বিআইসিএম) কর্তৃক ৪ দিন ব্যাপী পুঁজিবাজার বিষয়ক কর্মশালার আয়োজন করা হয়েছে। কর্মশালায় বিআইসিএম কর্তৃক লংকাবাংলা...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার14 hours ago

উত্তরা ফাইন্যান্সের এমডির পদত্যাগ

পুঁজিবাজারে তালিকাভুক্ত আর্থিক প্রতিষ্ঠান উত্তরা ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্টের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সৈয়দ মিনহাজ আহমেদ পদত্যাগ করেছেন। কোম্পানি সূত্রে জানা গেছে,...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার2 days ago

ব্লকে ৩৫ কোটি টাকার লেনদেন

সপ্তাহের শেষ কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্লকে মোট ৪৮টি কোম্পানির শেয়ার ও ইউনিট হাতবদল হয়েছে। তাতে কোম্পানিগুলোর মোট লেনদেন...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার2 days ago

টেকনো ড্রাগসের লেনদেন শুরু ১৪ জুলাই

পুঁজিবাজারে মূল প্ল্যাটফর্মে তালিকাভুক্ত হতে যাওয়া নতুন কোম্পানি টেকনো ড্রাগস লিমিটেডের শেয়ারের লেনদেন আগামী রোববার (১৪ জুলাই) থেকে শুরু হবে।...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার2 days ago

প্রিমিয়ার ব্যাংকের নগদ লভ্যাংশ বিতরণ

পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রিমিয়ার ব্যাংক পিএলসি গত ৩১ ডিসেম্বর,২০২৩ সমাপ্ত হিসাববছরে জন্য ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের কাছে পাঠিয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার2 days ago

সিটি ইন্স্যুরেন্সের নাম সংশোধনে ডিএসইর সম্মতি

পুঁজিবাজারে বিমা খাতে তালিকাভুক্ত সিটি জেনারেল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের নাম সংশোধনে সম্মতি দিয়েছে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার2 days ago

বিবিএস ক্যাবলসের সর্বোচ্চ দরপতন

সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৭টি কোম্পানির মধ্যে ৩৪৩ কোম্পানির শেয়ারদর কমেছে।...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার2 days ago

দরবৃদ্ধির শীর্ষে গ্লোবাল হেভি কেমিক্যাল

সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৭ কোম্পানির মধ্যে ৩৬টির শেয়ারদর বৃদ্ধি পেয়েছে।...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার2 days ago

লেনদেনের শীর্ষে সি পার্ল

সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৩৯৭টি কোম্পানির শেয়ার ও ইউনিট হাতবদল হয়েছে। এদিন লেনদেনের শীর্ষে...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার2 days ago

সপ্তাহের শেষ কার্যদিবসে ৬১ পয়েন্ট হারালো ডিএসই

সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্যসূচকের নিম্নগতিতে লেনদেন শেষ হয়েছে। একইসাথে আগের কার্যদিবসের তুলনায় এদিন...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার2 days ago

দুই ঘন্টায় লেনদেন ৩২৬ কোটি টাকা

সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্য সূচকের নিম্নমুখী প্রবণতায় লেনদেন চলছে। এদিন প্রথম দুই ঘন্টায়...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার2 days ago

সাউথইস্ট ব্যাংক পারপেচুয়াল বন্ডের ক্রেডিট রেটিং সম্পন্ন

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি সাউথইস্ট ব্যাংক ফার্স্ট পারপেচুয়াল বন্ডের ক্রেডিট রেটিং সম্পন্ন করা হয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার2 days ago

গোল্ডেন জুবিলির ৬০ লাখ ইউনিট বেচবে আইসিবি

পুঁজিবাজারে তালিকাভুক্ত আইসিবি এএমসিএল সিএমএসএফ গোল্ডেন জুবিলি মিউচুয়াল ফান্ডের ৬০ লাখ ইউনিট বিক্রির ঘোষণা দিয়েছে ফান্ডটির স্পন্সর আইসিবি অ্যাসেট ম্যানেজমেন্ট...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার2 days ago

পর্ষদ সভা করবে সেনাকল্যাণ ইন্স্যুরেন্স

পুঁজিবাজারে তালিকাভুক্ত সেনাকল্যাণ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে। আগামী ১৫ জুলাই দুপুর ২ টা ৪৫ মিনিটে কোম্পানিটির...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার2 days ago

ইন্ট্রাকো ও চীনের শিঝুয়াং এনরিকের মধ্যে ২০ মিলিয়ন ডলারের চুক্তি

স্থল ও জল পথে সিএনজি পরিবহনে কারিগরি ও আর্থিক বিনিয়োগ খাতে ২০ মিলিয়ন ডলার বিনিয়োগের একটি সমঝোতা স্মারক সই হয়েছে...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার2 days ago

টেকসই রেটিংয়ে শীর্ষ ১০ ব্যাংকই পুঁজিবাজারের

টেকসই রেটিংয়ে বেসরকারি খাতের ১০ ব্যাংক ও তিন আর্থিক প্র‌তিষ্ঠান‌কে ভালো মর্যাদা দিয়েছে বাংলাদেশ ব্যাংক। আর ১০ ব্যাংকই পুঁজিবাজারে তালিকাভুক্ত...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার3 days ago

পুঁজিবাজার উন্নত করতে সু-শাসনের বিকল্প নেই: ডিএসই চেয়ারম্যান

বাংলাদেশের পুঁজিবাজারকে উন্নত করার জন্য সু-শাসনের কোন বিকল্প নেই বলে মন্তব্য করেছেন ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) চেয়ারম্যান অধ্যাপক ড. হাফিজ...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার3 days ago

ব্লকে ৪৪ কোটি টাকার লেনদেন

সপ্তাহের চতুর্থ কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্লকে ৪৬টি কোম্পানির মোট ৪৪ কোটি ৩০ লাখ ৩৪ হাজার টাকার শেয়ার লেনদেন...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার3 days ago

পর্ষদ সভার তারিখ জানালো গ্রামীণফোন

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি গ্রামীণফোন লিমিটেড পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে। আগামী ১৬ জুলাই বিকাল ৩টায় কোম্পানিটির পর্ষদ সভা অনুষ্ঠিত হবে।...

Advertisement

ফেসবুকে অর্থসংবাদ

লেনদেন
খেলাধুলা8 hours ago

২১ বছরের ক্যারিয়ার শেষে যা বললেন অ্যান্ডারসন

লেনদেন
অর্থনীতি8 hours ago

কোমল পানীয় খাতে রাজস্ব কমেছে ২০.৯ শতাংশ

লেনদেন
অর্থনীতি8 hours ago

সার্কভুক্ত দেশে স্থানীয় মুদ্রা বাণিজ্যে অর্থনীতি শক্তিশালী হবে: গভর্নর

লেনদেন
লাইফস্টাইল9 hours ago

ডায়াবেটিসের ‘যম’ দারুহরিদ্রার যত গুণ

লেনদেন
জাতীয়9 hours ago

রাজধানীতে গ্যাস সরবরাহ বেড়েছে, জ্বলছে চুলা

লেনদেন
ক্যাম্পাস টু ক্যারিয়ার10 hours ago

যমুনা ইলেক্ট্রনিক্সে ম্যানেজার পদে ৩০ জনের চাকরির সুযোগ

লেনদেন
আবহাওয়া10 hours ago

রাতেই ৭ অঞ্চলে ৬০ কিমি বেগে ঝড়ের আভাস

লেনদেন
জাতীয়11 hours ago

রোহিঙ্গা প্রত্যাবাসন শুরুর ব্যাপারে ইতিবাচক মিয়ানমার

লেনদেন
জাতীয়11 hours ago

নরেন্দ্র মো‌দির সাক্ষাৎ পেলেন হাছান মাহমুদ

লেনদেন
জাতীয়12 hours ago

জুনে সড়ক দুর্ঘটনায় নিহত ৬৪২ জন

লেনদেন
পুঁজিবাজার12 hours ago

শেয়ারবাজারে লেনদেন বেড়েছে ৪৪ শতাংশ

লেনদেন
কর্পোরেট সংবাদ12 hours ago

ওয়ালটন-ক্র্যাব স্পোর্টস ফেস্টিভ্যাল শুরু

লেনদেন
কর্পোরেট সংবাদ12 hours ago

সিএমএসএমই খাতের তহবিল সম্পর্কে এনআরবিসি ব্যাংকের সভা

লেনদেন
পুঁজিবাজার12 hours ago

লংকাবাংলা সিকিউরিটিজ কর্মীদের প্রশিক্ষণ দিল বিআইসিএম

লেনদেন
আন্তর্জাতিক13 hours ago

আস্থাভোটে হেরে ক্ষমতাচ্যুত নেপালের প্রধানমন্ত্রী

লেনদেন
খেলাধুলা13 hours ago

বড় জয়ে বিদায় রাঙালো অ্যান্ডারসন

লেনদেন
অর্থনীতি13 hours ago

১৮১ কোটি টাকা বরাদ্দ পেলো ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়

লেনদেন
অর্থনীতি13 hours ago

গোল্ড ডিলিং লাইসেন্স আইনের সংস্কার চায় বাজুস

লেনদেন
অর্থনীতি13 hours ago

দেশের সার্বিক অর্থনৈতিক চিত্র জানা যাবে প্রতি মাসেই

লেনদেন
ক্যাম্পাস টু ক্যারিয়ার14 hours ago

ঢাবির হলে হলে পানি, ভোগান্তিতে শিক্ষার্থীরা

লেনদেন
জাতীয়14 hours ago

কোটা আন্দোলনকারীদের শাহবাগে অবস্থান

লেনদেন
জাতীয়14 hours ago

দক্ষতা প্রশিক্ষণ পরিবীক্ষণ নির্দেশিকা জারি

লেনদেন
পুঁজিবাজার14 hours ago

উত্তরা ফাইন্যান্সের এমডির পদত্যাগ

লেনদেন
সারাদেশ14 hours ago

বেনজিরের স্ত্রীর ঘের থেকে মাছ চুরি, গ্রেফতার ৩

লেনদেন
জাতীয়15 hours ago

নতুন কোচ পেলো মহানগর এক্সপ্রেস

২০১৮ সাল থেকে ২০২৩

অর্থসংবাদ আর্কাইভ

তারিখ অনুযায়ী সংবাদ

রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি
 
১০১১১৩
১৫১৬১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
৩০৩১