Connect with us

রাজনীতি

প্রধানমন্ত্রী যে কাজে হাত দেন, তাতেই তিনি সফল হন: অর্থমন্ত্রী

Published

on

পুঁজিবাজার

আর প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে কাজে হাত দেন, সেই কাজে তিনি সফল হন বলে মন্তব্য করেছেন অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী।
বৃহস্পতিবার (৭ মার্চ) বিকেলে খানসামা উপজেলার পাকেরহাট শহীদ মিনার উন্মুক্ত মঞ্চে গণসংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

অর্থমন্ত্রী বলেন, বিএনপি আগে যানবাহন লক্ষ্য করে ইটপাটকেল ছুড়তো। তারপর তারা যানবাহনে আগুন দিতে শুরু করল। সর্বশেষ এখন তারা ট্রেনে আগুন দিতে শুরু করেছে। তারা কোনো আন্দোলন সফল করতে পারছে না। আর প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে কাজে হাত দেন, সেই কাজে তিনি সফল হন।

তিনি আরও বলেন, দেশে ভূমিহীনদের কথা কেউ চিন্তা করে নাই। বঙ্গবন্ধু চিন্তা করেছিলেন। কিন্তু তাকে সময় দেওয়া হয়নি। স্বাধীনতাবিরোধীরা তাকে হত্যা করেছে। কিন্তু বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা ভূমিহীনদের জন্য ঘর করেছেন। বিএনপি পদ্মা সেতু নিয়ে বহু কথা বলেছে। কিন্তু আজ পদ্মা সেতু মাথা উঁচু করে দাঁড়িয়ে আছে। বিএনপি একটি ব্রিজও বানাতে পারে না, মেট্রোরেলও বানাতে পারে নাই। কিন্তু শেখ হাসিনা ব্রিজও বানিয়েছেন, মেট্রোরেলও বানিয়েছেন। তারা তো শুধু আগুন দিতে পারে।

উপজেলা আওয়ামী লীগ এ গণসংবর্ধনার আয়োজন করে। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জিতে অর্থমন্ত্রীর দায়িত্ব পাওয়ার পর এবারই প্রথম নিজ সংসদীয় এলাকায় এলেন আবুল হাসান মাহমুদ আলী।

কাফি

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

রাজনীতি

ছাত্রশিবির-ছাত্রদল ও বহিরাগতরা ঢাবির হলে তাণ্ডব চালিয়েছে: মুক্তিযুদ্ধ মন্ত্রী

Published

on

পুঁজিবাজার

স্বাধীনতাবিরোধী আল বদর, আল শামসের বংশধর, ছাত্র শিবির এবং বিএনপির প্রেতাত্মা ছাত্রদলের ছেলে-মেয়েরা ও বহিরাগতরা ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হলে ঢুকে তাণ্ডব চালিয়েছে বলে দাবি করেছেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ. ক. ম মোজাম্মেল হক।

বুধবার (১৭ জুলাই) দুপুরে জাতীয় প্রেস ক্লাবে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ‘মুক্তিযুদ্ধ ও বীর মুক্তিযোদ্ধাদের নিয়ে অবমাননার বক্তব্যের’ বিষয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলন তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, ‘যতদিন আমাদের কোমলমতি ছাত্র-ছাত্রীরা কোটাবিরোধী আন্দোলন করছিলেন, আমাদের প্রধানমন্ত্রী বলেছেন, আমরা বলেছি; ওরা ওদের দাবি… একজন এ দেশের নাগরিক হিসেবে একটা দাবি করতেই পারে, সেটা কর্তৃপক্ষের কাছে দাবি করতেই পারে। আমরা আপনারাও অনেক সময় সরকারের কাছে অনেক দাবি করি। দাবি করাতো কোনো অন্যায় না, করতেই পারে এবং তারা নিয়মতান্ত্রিকভাবে আন্দোলন করতে পারে, কেউ বাধা দেয়নি।’

তিনি বলেন, ‘আমাদের কোটাবিরোধী ছাত্ররা, আমাদের সন্তানরাই। তারা যারা আন্দোলন করেছে, আমরা কেউই কোনো বাধা দেই নাই। তারা শান্তিপূর্ণভাবে তাদের বক্তব্য গণতান্ত্রিক রাষ্ট্র হিসেবে করেছে। কিন্তু এরপরে যখন তুমি কে আমি কে, রাজাকার রাজাকার বলে হলগুলো তছনছ করলো, সবকিছু ভাঙচুর করলো, হলের গেটগুলোও ভেঙে ফেলল, আপনারা দেখেছেন।’

‘তারপর আপনারা লক্ষ্য করেছেন, স্বাধীনতা বিরোধী সেই আল বদর, আল শামসের বংশধর যারা সেই ছাত্রশিবির এবং বিএনপির প্রেতাত্মা ছাত্রদলের ছেলে-মেয়েরা এবং বহিরাগতরা ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হলে ঢুকে কী তাণ্ডব চালিয়েছে। চট্রগ্রামসহ বাংলাদেশের সর্বত্রই।’

কাফি

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

রাজনীতি

ছাত্রলীগের উপর বিনা উসকানিতে হামলা চালানো হয়েছে: কাদের

Published

on

পুঁজিবাজার

ছাত্রলীগের উপর বিনা উসকানিতে হামলা চালানো হয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বুধবার (১৭ জুলাই) দুপুরে তেজগাঁওয়ে ঢাকা জেলা ও ঢাকা মহানগর (উত্তর ও দক্ষিণ) আওয়ামী লীগের নেতাদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে চলমান কোটা আন্দোলন প্রসঙ্গে এ কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, এখন কোটা আন্দোলন সাধারণ শিক্ষার্থীদের আন্দোলন নেই। সন্ত্রাসী বিএনপি, জামায়াত, ছাত্রদল, ছাত্রশিবির আন্দোলনকে সরকার পতনের আন্দোলনে রূপ দিতে চাচ্ছে। ঢাকা কলেজ ছাত্রলীগের কর্মী সবুজ, চট্টগ্রাম সন্তোদীপনকে হত্যা করা হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয় উপাচার্যসহ অন্যান্য উপাচার্যদের জিম্মি করা হয়েছে। ছাত্রলীগের উপর বিনা উসকানিতে হামলা চালানো হয়েছে।

ওবায়দুল কাদের বলেন, যেকোনো দাবির প্রতি শেখ হাসিনার সরকার সহনশীল। তরুণ প্রজন্ম সংঘর্ষে লিপ্ত হবে, এটা কাম্য নয়। কিন্তু মুক্তিযুদ্ধের প্রতি আঘাত করলে, রাষ্ট্রীয় সম্পদ ধ্বংস করলে, জনগণের ভোগান্তি সৃষ্টি করলে সরকারকে কঠোর হতেই হয়।

তিনি বলেন, কোটা আন্দোলনকে ঘিরে বিএনপি-জামায়াত লাশের রাজনীতি করতে চায়। গতকাল তাদের ষড়যন্ত্রে সারাদেশে ছাত্রদল ও ছাত্রশিবির সহিংসতা করেছে। বিশেষ করে তারা ঢাকায় পরিস্থিতি ঘোলা করেছে।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, আমরা গণমাধ্যমের স্বাধীনতার উপর বিশ্বাসী। এই বর্বর আক্রমণে গণমাধ্যমের অনেক কর্মীও আহত হয়েছেন। তবে মিডিয়ার হেডিং দেখলে মনে হয় সব আক্রমণকারী ছাত্রলীগ। সব জায়গা ছাত্রলীগের নাম। অথচ হলে হলে ছাত্রলীগের মেয়েদের বের করে দেওয়া হয়েছে। ছাত্রলীগের বই-পোস্তক, জামা-কাপড় পুড়িয়ে দেওয়া হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়েই এই অবস্থা। এছাড়া সহকারী প্রক্টরকে শহীদ মিনার এলাকায় পেটানো হয়েছে, এটা কত বর্বর।

তিনি আরও বলেন, ছাত্রলীগের কেউ অপরাধ করলে শেখ হাসিনা ছাড় দেননি৷ অপরাধ করলে দলের লোককেও শাস্তি দেওয়ার সৎ সাহস শেখ হাসিনার আছে।

কাফি

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

রাজনীতি

কোটা আন্দোলনকারীদের রাজাকারের প্রেতাত্মা বললেন সাদ্দাম

Published

on

পুঁজিবাজার

চলমান কোটা আন্দোলনে প্ল্যাটফর্মে এখন যারা রয়েছে তারা রাজাকারের প্রেতাত্মা বলে মন্তব্য করেছেন বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন। মঙ্গলবার (১৬ জুলাই) বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ে রাজু ভাস্কর্যের সামনে এক সংবাদ সম্মেলনে এ দাবি করেন তিনি।

সাদ্দাম হোসেন বলেন, কোটা আন্দোলন এখন আর সাধারণ শিক্ষার্থীদের হাতে নেই, এখানে যারা রয়েছে তারা রাজাকারের প্রেতাত্মা। আন্দোলনের নামে শিক্ষার্থীদের গিনিপিগ বানানো হয়েছে, তাদের কাজে লাগিয়ে একটি গোষ্ঠী রাজনৈতিক উদ্দেশ্য হাসিলের চেষ্টা চালাচ্ছে।

তিনি বলেন, কোন প্রক্রিয়ায় সোমবারে ঘটনার সূত্রপাত হয়েছে জানতে হবে। যারা আক্রান্ত হয়েছে উল্টো তাদের হামলাকারী বানানো হয়েছে। কিন্তু কোটা সংস্কারের আন্দোলনকারীরাই প্রথমে ছাত্রলীগের নেতাকর্মীদের ওপর হামলা চালায়। ছাত্রলীগের কর্মসূচিতে যোগ দেওয়ার জন্য বিভিন্ন হলে নেতাকর্মীরা অবস্থান করেছিলেন। কিন্তু যেখানে যাকে যেভাবে পেয়েছে আক্রমণ চালিয়েছে কোটা আন্দোলনকারীরা। হলের বিভিন্ন কক্ষ ভাঙচুর করা হয়েছে। এরপরও ছাত্রলীগ দায়িত্বশীলতার পরিচয় দিয়েছে। অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে চেয়েছিল।

ছাত্রলীগ সভাপতি বলেন, এখন যারা আন্দোলনে রয়েছে তারা কোটা সমস্যার সমাধান চায় না। শিক্ষার্থীদের বিভ্রান্তি করে রাজাকারের রাজনীতি পুনর্বাসন করতে চায়। তাই আন্দোলনরত শিক্ষার্থীদের শিক্ষাপ্রতিষ্ঠানে ফিরে গিয়ে শান্তিপূর্ণভাবে পড়াশোনা চালিয়ে যাওয়ার আহ্বান জানান সাদ্দাম।

তিনি হুঁশিয়ারি দিয়ে বলেন, প্রধানমন্ত্রীর বক্তব্য বিকৃতকারীদের ছাড় দেওয়া হবে না। যারা আমি রাজাকার বলছেন তাদের উদ্দেশ্য করে একটি কথা বলতে চাই, সবকিছুর জবাব দেওয়া হবে। প্রতিটি ঘটনার জবাব দেওয়া হবে।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

রাজনীতি

আত্মস্বীকৃত রাজাকারদের ছাত্রলীগই জবাব দেবে: কাদের

Published

on

পুঁজিবাজার

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, রাজাকারের চেতনা লালনকারীরাও রাজাকার। আত্মস্বীকৃত রাজাকারদের জবাব ছাত্রলীগই দেবে। সোমবার (১৫ জুলাই) দুপুরে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে ব্রিফিংয়ে এ কথা জানান তিনি।

ওবায়দুল কাদের বলেন, কোটা সংস্কার আন্দোলনের নামে সরকারবিরোধী আন্দোলনের চেষ্টা চলছে। এতে বিএনপির সমর্থন ও যোগসাজশ রয়েছে। গতকাল রাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ে দেশের অস্তিত্বকে আঘাত করে মুক্তিযুদ্ধবিরোধী স্লোগানেই এ আশঙ্কা প্রমাণিত।

তিনি বলেন, এ দেশের মাটিতে রাজাকারের ঠাঁই নেই, প্রধানমন্ত্রীর বক্তব্য যথার্থ ছিল। পরাজিত শক্তির আস্ফালন মেনে নেওয়া হবে না। যারা দেশের গৌরবকে অস্বীকার করে রাজাকার পরিচয় দেন, তারা কীভাবে নিজেদের মেধাবী পরিচয় দেন?

কাদের বলেন, আন্দোলনের কুশিলব বিএনপি-জামায়াত। আল্টিমেটাম দেওয়া সরকারের বিরুদ্ধে দৃষ্টতা। কোটা সংস্কার নিয়ে দেশের সর্বোচ্চ আদালতের সিদ্ধান্তই চূড়ান্ত। জনদুর্ভোগ মেনে নেওয়া হবে না। কোটা সংস্কার আন্দোলনকারীদের জবাব দিতে ছাত্রলীগসহ স্বাধীনতার স্বপক্ষের সবাই প্রস্তুত।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

রাজনীতি

আমরা সন্ত্রাসের নয়, শান্তির রাজনীতি করি: দীপু মনি

Published

on

পুঁজিবাজার

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সমাজকল্যাণমন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, আমরা ধ্বংসের রাজনীতি করি না, আমরা সৃষ্টির রাজনীতি করি। আমরা সন্ত্রাসের নয়, শান্তির রাজনীতি করি। শেখ হাসিনার নেতৃত্বে আমরা সৃষ্টির রাজনীতি ও শান্তির পথে দেশকে এগিয়ে নিয়ে যাব।

শনিবার (৬ জুলাই) বেলা ১১টায় চাঁদপুর জেলা আওয়ামী লীগ কার্যালয়ে যুব মহিলা লীগের ২২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জেলা শাখা আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।

মন্ত্রী বলেন, বিএনপি রাজনীতির নামে অপরাজনীতি করে। হত্যা, ষড়যন্ত্রের মধ্য দিয়ে তাদের জন্ম হয়েছে। একজন অবৈধ দখলদার সেনা শাসকের পকেট থেকে একটি সংগঠন কায়েম হয়েছে। তখন বিভিন্ন ধরনের লোক দিয়ে একটি দল তৈরি হয়েছে, তার নাম বিএনপি।

তিনি বলেন, সে দলটা (বিএনপি) বাংলাদেশের স্বাধীনতাবিরোধী। কিন্তু তারা বলতে চায় তারাও স্বাধীনতার পক্ষের লোক। যদি তাই হয়, তাহলে তারা কেন স্বাধীনতার বিপক্ষের লোক নিয়ে ঘুরেন এবং যুদ্ধাপরাধীদের বিচার কেন বন্ধ করতে চায়। কাজেই এ বিএনপি-জামায়াতকে যেকোনো মূল্যে প্রতিহত করতে হবে।

তিনি আরও বলেন, যখন দেশে বিএনপি-জামায়াত কর্তৃক নারীদের ওপর নির্যাতন-নিপীড়ন চলছিল তখনই এ যুব মহিলা লীগ নামে সংগঠনটি প্রতিষ্ঠা হয়েছিল। তখন থেকেই এ সংগঠন আন্দোলন সংগ্রামে জোরালো ভূমিকা পালন করেছে এবং সব ধরনের নির্যাতন ও নিপীড়নের বিরুদ্ধে রুখে দাঁড়িয়েছে। তারা রাজপথে একটি নজির স্থাপন করেছে।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, প্রতিষ্ঠার পর থেকে সংগঠনটি আন্দোলন সংগ্রামে অংশগ্রহণ করেছে। বিভিন্ন অত্যাচার-নির্যাতনের পরও তারা দমে যাননি। জাতীয় নির্বাচনের সময় তারা প্রতিটি ঘরে ঘরে গিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিজয় নিশ্চিত করেছেন। দেশের অর্ধেক ভোটার নারী। তাদের পেছনে ফেলে সমাজ এগিয়ে যেতে পারে না। শেখ হাসিনার কল্যাণে আজকে সব পেশায় নারীরা এগিয়ে আছে। নারীরা তাদের যোগ্যতার মাধ্যমে প্রতিটি পদক্ষেপ নিচ্ছে। নারীদের শ্রম ছোট করে দেখার সুযোগ নেই।

কাফি

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

শেয়ারবাজারের সর্বশেষ

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার18 hours ago

পুঁজিবাজারে আসছে ঢাকাথাই অ্যালকোম্যাক্স

পুঁজিবাজার থেকে অর্থ সংগ্রহ করবে ঢাকাথাই অ্যালকোম্যাক্স পিএলসি। কোম্পানিটি পুঁজিবাজারের প্রাথমিক পাবলিক অফার (আইপিও) এর মাধ্যমে এ অর্থ সংগ্রহ করবে।...

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার1 day ago

গ্রামীণফোনের ১৬০ শতাংশ অন্তর্বর্তী লভ্যাংশ ঘোষণা

গত ৩০ জুন, ২০২৪ তারিখে সমাপ্ত দ্বিতীয় প্রান্তিকের (এপ্রিল’২৪-জুন’২৪) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত টেলিকম খাতের কোম্পানি গ্রামীণফোন...

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার1 day ago

লাফার্জহোলসিমের দ্বিতীয় প্রান্তিক প্রকাশ

গত ৩০ জুন, ২০২৪ তারিখে সমাপ্ত দ্বিতীয় প্রান্তিকের (এপ্রিল’২৪-জুন’২৪) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত লাফার্জহোলসিম বাংলাদেশ লিমিটেড। মঙ্গলবার...

ছাগলকাণ্ডের মতিউরসহ সংশ্লিষ্টদের ব্যাংক ও বিও হিসাব স্থগিতের নির্দেশ ছাগলকাণ্ডের মতিউরসহ সংশ্লিষ্টদের ব্যাংক ও বিও হিসাব স্থগিতের নির্দেশ
পুঁজিবাজার2 days ago

মতিউর পরিবারের প্রায় ৪ কোটি শেয়ার অবরুদ্ধ

জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) সাবেক কর্মকর্তা মতিউর রহমান ও তার পরিবারের ১৯টি কোম্পানির ৩ কোটি ৭৮ লাখ ৪৬ হাজার ৫১৭টি...

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার2 days ago

ব্লকে ৫০ কোটি টাকার লেনদেন

সপ্তাহের তৃতীয় কর্মদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্লকে ৪২টি কোম্পানি লেনদেনে অংশ নিয়েছে। এসব কোম্পানির মোট ৫০ কোটি ৬২ লাখ...

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার2 days ago

ইউনাইটেড পাওয়ারে কোম্পানি সচিব নিয়োগ

পুঁজিবাজারের তালিকাভুক্ত কোম্পানি ইউনাইটেড পাওয়ার জেনারেশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন লিমিটেডে কোম্পানি সচিব নিয়োগ দেওয়া হয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ...

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার2 days ago

বার্জার পেইন্টসের পর্ষদ সভার তারিখ ঘোষণা

পুঁজিবাজারে তালিকাভুক্ত বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেডের পরিচালনা পর্ষদ সভার তারিখ ঘোষণা করা হয়েছে। আগামী ২৩ জুলাই বিকাল ৪টায় কোম্পানিটির পর্ষদ...

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার2 days ago

প্রাইম টেক্সটাইলের সর্বোচ্চ দরপতন

সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৭টি কোম্পানির মধ্যে ২২১ কোম্পানির শেয়ারদর কমেছে।...

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার2 days ago

দর বৃদ্ধির শীর্ষে দুই কোম্পানি

সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৭ প্রতিষ্ঠানের মধ্যে ১২১টির শেয়ারদর বেড়েছে। এর...

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার2 days ago

লেনদেনের শীর্ষে লাভেলো আইসক্রিম

সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৩৯৭টি কোম্পানির ৫৬৪ কোটি ৪১ লাখ টাকার শেয়ার ও ইউনিট...

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার2 days ago

অধিকাংশ শেয়ারের দরপতনে কমেছে লেনদেন

সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্য সূচকের মিশ্র প্রবণতায় লেনদেন শেষ হয়েছে। একই সাথে অধিকাংশ...

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার2 days ago

পুঁজিবাজারে লেনদেন বন্ধ আগামীকাল

পবিত্র আশুরা উপলক্ষ্যে আগামীকাল বুধবার (১৬ জুলাই) দেশের পুঁজিবাজারে লেনদেন বন্ধ থাকবে। ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (ডিএসই-সিএসই) সূত্রে এ...

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার2 days ago

ডিএসইর লেনদেন নিরবচ্ছিন্ন রাখতে বিএসইসির কমিটি

ভবিষ্যতে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) লেনদেনে কোনো ধরনের বিঘ্ন না ঘটে এবং লেনদেন নিরবচ্ছিন্ন রাখতে একটি কমিটি গঠন করেছে পুঁজিবাজার...

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার2 days ago

আইসিবি ইসলামিক ব্যাংকের পর্ষদ সভার নতুন তারিখ নির্ধারণ

পুঁজিবাজারে তালিকাভুক্ত আইসিবি ইসলামিক ব্যাংক লিমিটেডের পরিচালনা পর্ষদ সভার তারিখ পরিবর্তন করা হয়েছে। আগামী ২৫ জুলাই বিকাল ২টা ৪০মিনিটে কোম্পানিটির...

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার2 days ago

দেড় ঘণ্টায় ২১১ কোটি টাকার লেনদেন

সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উত্থানে লেনদেন চলছে। এদিন লেনদেন শুরুর প্রথম দেড় ঘণ্টায়...

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার2 days ago

বে লিজিং স্পট মার্কেট যাচ্ছে বৃহস্পতিবার

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি বে লিজিং অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড রেকর্ড ডেটের আগে আগামী বৃহস্পতিবার (১৮ জুলাই) স্পট মার্কেটে যাচ্ছে। ঢাকা স্টক...

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার2 days ago

পিপলস ইন্স্যুরেন্সের নগদ লভ্যাংশ বিতরণ

পুঁজিবাজারে তালিকাভুক্ত পিপলস ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড গত ৩১ ডিসেম্বর, ২০২৩ সমাপ্ত হিসাববছরে জন্য ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের কাছে পাঠিয়েছে। ঢাকা স্টক...

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার2 days ago

আরএকে সিরামিকসের পর্ষদ সভার তারিখ ঘোষণা

পুঁজিবাজারে তালিকাভুক্ত আরএকে সিরামিকস (বাংলাদেশ) লিমিটেডের পরিচালনা পর্ষদ সভার তারিখ ঘোষণা করা হয়েছে। আগামী ২৩ জুলাই বিকাল ৩টায় কোম্পানিটির পর্ষদ...

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার2 days ago

সাউথইস্ট ব্যাংকের ক্রেডিট রেটিং সম্পন্ন

পুঁজিবাজারে তালিকাভুক্ত সাউথইস্ট ব্যাংক পিএলসির ক্রেডিট রেটিং সম্পন্ন করা হয়েছে। কোম্পানিটির ক্রেডিট রেটিং নির্ণয় করেছে ক্রেডিট রেটিং ইনফরমেশন অ্যান্ড সার্ভিসেস...

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার2 days ago

আয় বেড়েছে সেনাকল্যাণ ইন্স্যুরেন্সের

গত ৩০ জুন, ২০২৪ তারিখে সমাপ্ত দ্বিতীয় প্রান্তিকের (এপ্রিল’২৪-জুন’২৪) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি সেনাকল্যাণ ইন্স্যুরেন্স। সোমবার...

Advertisement

ফেসবুকে অর্থসংবাদ

পুঁজিবাজার
জাতীয়9 hours ago

আইনের প্রতি শ্রদ্ধাশীল হতে পুলিশের আহ্বান

পুঁজিবাজার
গণমাধ্যম9 hours ago

জাতীয় প্রেসক্লাবে সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ কাল

পুঁজিবাজার
ক্যাম্পাস টু ক্যারিয়ার9 hours ago

উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের ১৯, ২০ ও ২১ জুলাইয়ের পরীক্ষা স্থগিত

পুঁজিবাজার
জাতীয়10 hours ago

রাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ফের সংঘর্ষ

পুঁজিবাজার
অর্থনীতি10 hours ago

নতুন মুদ্রানীতি ঘোষণা বৃহস্পতিবার, বাড়বে সুদহার

পুঁজিবাজার
খেলাধুলা10 hours ago

কোটা আন্দোলন ইস্যুতে যা বললেন তামিম

পুঁজিবাজার
জাতীয়10 hours ago

২১ জুলাই স্পেন যাবেন প্রধানমন্ত্রী

পুঁজিবাজার
অর্থনীতি10 hours ago

উন্নয়নশীল এশীয় দেশে প্রবৃদ্ধি বাড়ার পূর্বাভাস এডিবির

পুঁজিবাজার
জাতীয়10 hours ago

মেয়র হানিফ ফ্লাইওভারের টোল প্লাজায় আগুন

পুঁজিবাজার
আন্তর্জাতিক11 hours ago

৮ কোটি টাকার স্বর্ণ উদ্ধার করেছে বিএসএফ

পুঁজিবাজার
জাতীয়11 hours ago

ঢাকা বিশ্ববিদ্যালয়ে হঠাৎ শিক্ষামন্ত্রী!

পুঁজিবাজার
রাজধানী11 hours ago

শনির আখড়ায় শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের সংঘর্ষে আহত ৬

পুঁজিবাজার
খেলাধুলা11 hours ago

সুখবর পেলেন সাকিব আল হাসান

পুঁজিবাজার
জাতীয়12 hours ago

শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখার আহ্বান পুলিশ সদর দপ্তরের

পুঁজিবাজার
ক্যাম্পাস টু ক্যারিয়ার12 hours ago

নিহত আবু সাঈদের স্মরণে বেরোবি গেটের নামকরণ

পুঁজিবাজার
খেলাধুলা12 hours ago

এশিয়া কাপের দল ঘোষণা করলো শ্রীলঙ্কা

পুঁজিবাজার
জাতীয়12 hours ago

কোটা আন্দোলনকারীদের কাল ‘কমপ্লিট শাটডাউন’ কর্মসূচি

পুঁজিবাজার
আবহাওয়া13 hours ago

দেশের ১৪ জেলায় বইছে তাপপ্রবাহ

পুঁজিবাজার
জাতীয়13 hours ago

ঢাকায় ১৪ প্লাটুন আনসার মোতায়েন

পুঁজিবাজার
জাতীয়13 hours ago

শিক্ষার্থীরা উচ্চ আদালত থেকে ন্যায় বিচার পাবে: প্রধানমন্ত্রী

পুঁজিবাজার
ক্যাম্পাস টু ক্যারিয়ার13 hours ago

হল ত্যাগের নির্দেশ প্রত্যাহার কোটা বিরোধীদের

পুঁজিবাজার
গণমাধ্যম13 hours ago

সাংবাদিকদের ওপর হামলায় বিএফইউজের গভীর উদ্বেগ

পুঁজিবাজার
চিত্র-বিচিত্র14 hours ago

অলিম্পিকের স্বর্ণপদকের দাম কত টাকা?

পুঁজিবাজার
শিল্প-বাণিজ্য14 hours ago

উৎপাদনস্থলে কমেছে পেঁয়াজের দাম

পুঁজিবাজার
বিনোদন14 hours ago

কোটা আন্দোলন নিয়ে যা বললেন চঞ্চল ও শাওন

২০১৮ সাল থেকে ২০২৩

অর্থসংবাদ আর্কাইভ

তারিখ অনুযায়ী সংবাদ

রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি
 
১০১১১৩
১৫১৬১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
৩০৩১