Connect with us

সারাদেশ

আগুনে পুড়লো এস আলমের কারখানার এক লাখ টন চিনি

Published

on

ব্লকে

চট্টগ্রামের কর্ণফুলীতে দেশের বৃহত্তম শিল্পগোষ্ঠী এস আলম গ্রুপের চিনি কারখানায় লাগা আগুনে এক লাখ মেট্রিক টন চিনি পুড়ে গেছে। এই বিপুল পরিমাণ চিনি আসন্ন রমজান ঘিরে আমদানি করা হয়েছিল।

সোমবার (৪ মার্চ) সন্ধ্যায় শিল্প গ্রুপটির পক্ষ থেকে জানানো হয়েছে, আসন্ন রমজান ঘিরে মজুত করা এক লাখ মেট্রিক টন অপরিশোধিত চিনির পুরোটাই আগুনে পুড়ে গেছে।

এস আলম গ্রুপের নির্বাহী পরিচালক সুব্রত কুমার ভৌমিক বলেছেন, রমজানের জন্য এক লাখ মেট্রিক টন অপরিশোধিত চিনি মজুত করা হয়েছিল। এই চিনি ব্রাজিল থেকে আমদানি করা হয়েছিল। আগুনের পরিস্থিতি দেখে বোঝা যাচ্ছে চিনি আর অবশিষ্ট নেই। ফলে রমজানে আমাদের পক্ষে বাজারে চিনি দেওয়া সম্ভব হবে না।

তিনি বলেন, মিল চালু থাকা অবস্থায় আগুন চারদিকে ছড়িয়ে যায়। ভেতরে কেউ আটকা পড়েছে কি না বা কোথা থেকে আগুনের সূত্রপাত এর কিছুই আমরা জানতে পারিনি। তিন ঘণ্টায়ও আগুন নিয়ন্ত্রণে আসেনি। আগুন যেন মূল কারখানায় ছড়িয়ে না পড়ে ফায়ার সার্ভিস কর্মীরা সে চেষ্টাই করছেন। আমরাও তাদের সহায়তা করছি।

এর আগে বিকেল পৌনে ৪টার দিকে কর্ণফুলী থানাধীন এলাকায় এস আলম রিফাইন্ড সুগার ইন্ডাস্ট্রিজ নামের ওই চিনি কারখানায় আগুন লাগে। আগুন লাগার খবরে বিকেলে ৩টা ৫৩ মিনিটে স্থানীয় পাঁচটি ফায়ার স্টেশনের ৯টি ইউনিট ঘটনাস্থলে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে।

ফায়ার সার্ভিসের আগ্রাবাদ কন্ট্রোল রুম সূত্র জানায়, আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ৯টি ইউনিট শুরু থেকে কাজ করছে। পরে তাদের সঙ্গে কোস্টগার্ড ও বিমানবাহিনীর একাধিক ইউনিট যোগ দেয়।

এদিকে আগুন লাগার সাড়ে তিন ঘণ্টা পরও তা নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়নি। ফায়ার সার্ভিসের পাশাপাশি আগুন নির্বাপণে কাজ করছে কোস্টগার্ড ও বিমানবাহিনীর একাধিক ইউনিট।

এস আলম গ্রুপের মানবসম্পদ বিভাগের ব্যবস্থাপক মোহাম্মদ ফয়সাল জানান, এস আলমের এ কারখানায় আমদানি করা কাঁচা চিনি পরিশোধন করা হয়। কারখানায় চার লাখ মেট্রিক টন ক্যাপাসিটি আছে। বিকেল ৪টার দিকে ইউনিট-ওয়ানের গুদামে আগুনের সূত্রপাত। সেখানে এক লাখ মেট্রিক টন অপরিশোধিত চিনি ছিল।

ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক আবদুল মালেক বলেন, এস আলম রিফাইন্ড সুগার মিলের আগুন যেন ছড়িয়ে না পড়ে আমরা সেই চেষ্টা করছি। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ১৮টি ইউনিট কাজ করছে। চিনির মিলের ছয়টি গোডাউনের মধ্যে আগুন এখনো একটিতে সীমাবদ্ধ আছে। আগুন নির্বাপণ কাজে ফায়ার সার্ভিসের সঙ্গে যোগ দিয়েছে কোস্টগার্ড ও বিমানবাহিনীর একাধিক ইউনিট। এখন পর্যন্ত কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

এস আলম সুগার ইন্ডাস্ট্রিজ লিমিটেডের মিলে ব্রাজিল, আর্জেন্টিনা ও থাইল্যান্ড থেকে চিনির কাঁচামাল এনে দুটি প্ল্যান্টে পরিশোধন করা হয়। তার মধ্যে প্ল্যান্ট-১ এর দৈনিক উৎপাদন ক্ষমতা ৯০০ টন আর প্ল্যান্ট-২ এর দৈনিক উৎপাদন ক্ষমতা ১ হাজার ৬০০ টন। থাইল্যান্ড ও ফ্রান্সের প্রযুক্তি এবং কারিগরি সহায়তায় এ কারখানাটি পরিচালিত হয়।

এর আগে গত শুক্রবার নগরীর বাকলিয়া এক্সেস রোডে এস আলম গ্রুপের একটি হিমাগারে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

গত ২৯ ফেব্রুয়ারি রাতে রাজধানীর বেইলি রোডে গ্রিন কোজি কটেজ নামের একটি ভবনে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় ৪৬ জনের প্রাণহানি হয়। অগ্নিদগ্ধ অনেকে এখনো হাসপাতালে চিকিৎসাধীন, যাদের অনেকের অবস্থা আশঙ্কাজনক।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সারাদেশ

বরিশালে কৃষি খাতে ক্ষতি ১১০ কোটি টাকা

Published

on

ব্লকে

ঘূর্ণিঝড় রিমালের কারণে বরিশালের কৃষি খাতে ব্যাপক ক্ষয়ক্ষতির চিত্র ফুটে উঠছে। ঘরবাড়ি, গাছপালা বিধ্বস্ত হওয়া ছাড়াও এ জেলার কৃষি খাতে ক্ষতির পরিমাণ দাঁড়িয়েছে ১১০ কোটি টাকার বেশি।

কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের খামারবাড়ি বরিশালের উপপরিচালক মো. মুরাদুল হাসান স্বাক্ষরিত এক প্রতিবেদনে বিষয়টি উঠে এসেছে।

প্রতিবেদনে বলা হয়েছে, গত ২৭ মে ও ২৮ মে ঘূর্ণিঝড় রিমালের প্রভাবে দমকা হাওয়াসহ অতিবৃষ্টি ও জোয়ারের পানি বৃদ্ধিজনিত কারণে জেলায় বিভিন্ন ফসলের ক্ষতিগ্রস্ত হয়েছে। কৃষি খাতের ১১০ কোটি ৩৩ লাখ ৬০ হাজার টাকার ক্ষয়ক্ষতির মধ্যে শুধু পান চাষে ৯৮ কোটি ৮ লাখ টাকার ক্ষতি হয়েছে বরিশাল জেলায়।

তথ্য বলছে, জেলায় ২ হাজার ৯৮৭ হেক্টর জমিতে পানের আবাদ রয়েছে। এর মধ্যে ঘূর্ণিঝড়ের প্রভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে ১ হাজার ৭৯২ হেক্টর জমির পান। এখান থেকে ৮৯৬ হেক্টর জমির পান সম্পূর্ণ নষ্ট হয়ে যেতে পারে বলে ধারণা করছেন কৃষি কর্মকর্তারা।

তারা বলছেন, মোটের ওপর শুধু পান উৎপাদনেই ক্ষতির পরিমাণ ৬ হাজার ২৭২ মেট্রিক টন হতে পারে। বরিশাল জেলায় প্রায় ৯ হাজার পান চাষি পরিবার ক্ষতিগ্রস্ত হয়েছে।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

সারাদেশ

ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে ভূমিকম্প

Published

on

ব্লকে

রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে ৫.৬ মাত্রার ভূমিকম্প অনুভূত হয়েছে। প্রাথমিকভাবে ভূমিকম্পের মাত্রা ও এর উৎপত্তিস্থল সম্পর্কে জানা যায়নি। বুধবার (২৯ মে) সন্ধ্যা ৭টা ১৭ মিনিটের দিকে ভূমিকম্পে কেঁপে ওঠে দেশ।

এর আগে গত ২ ডিসেম্বর সকাল ৯টা ৩৬ মিনিটে ভূ-কম্পন অনুভূত হয় বাংলাদেশে। রাজধানী ঢাকাসহ টাঙ্গাইল, চুয়াডাঙ্গা, নোয়াখালী, লক্ষ্মীপুর, কুমিল্লা, ফেনী, রাজশাহী, সিলেট, রংপুর, কুষ্টিয়া থেকে ভূমিকম্পের খবর পাওয়া গেছে।

ইউরোপীয়ান মেডিটেরিয়ান সিসমোলজিক্যাল সেন্টার (ইএমএসসি) ও মার্কিন ভূতাত্ত্বিক জরিপ সংস্থা- ইউএসজিএস জানায়, ভূমিকম্পটির উৎপত্তিস্থল ছিল কুমিল্লা থেকে ৪৬ কিলোমিটার দক্ষিণ দক্ষিণপশ্চিমে এবং লক্ষ্মীপুরের রামগঞ্জ থেকে ৮ কিলোমিটার উত্তরপূর্বে। রিখটার স্কেলে এর মাত্রা ছিল ৫.৫। ঢাকার আবহাওয়া অধিদপ্তরের সহকারী আবহাওয়াবিদ ফারজানা সুলতানা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ভূমিকম্পের উৎপত্তিস্থল ছিল কুমিল্লা ও লক্ষ্মীপুরের রামগঞ্জ। ঢাকার আগারগাঁও ভূমিকম্প গবেষণা কেন্দ্র থেকে উৎপত্তিস্থলের দূরত্ব ৮৬ কিলোমিটার দক্ষিণ-পূর্বে। রিখটার স্কেলে এর মাত্রা ছিল ৫.৬। আবহাওয়া অফিস বলেছে এটি ছিল মাঝারি মাত্রার ভূমিকম্প।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

সারাদেশ

ঢাকার সঙ্গে উত্তরবঙ্গের রেল যোগাযোগ বন্ধ

Published

on

ব্লকে

বগুড়ার কাহালুতে লালমনিরহাটগামী উত্তরবঙ্গ মেইল ট্রেনের বগি লাইনচ্যুত হয়েছে। বুধবার (২৯ মে) বিকেল ৩টায় কাহালু স্টেশনের কাছে এ ঘটনা ঘটে। এতে রাজধানীর সঙ্গে উত্তরবঙ্গের একাংশের ট্রেন যোগাযোগ বন্ধ রয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন বগুড়া রেলস্টেশনের সুপারিন্টেডেন্ট সাজেদুর রহমান সাজু।

তিনি জানান, সান্তাহার থেকে ছেড়ে আসা লালমনিরহাটগামী উত্তরবঙ্গ মেইল ট্রেনটি বিকেল সাড়ে ৩টার দিকে কাহালু স্টেশনে ঢোকার আগে লাইনচ্যুত হয়। এতে উত্তরবঙ্গ থেকে রাজধানী ঢাকার দিকে রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়। ফলে বগুড়া স্টেশনে দুটি আন্তঃনগর ট্রেন আটকা পড়েছে।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

সারাদেশ

১৫ ঘণ্টা পর বিকল বিমান ফিরলো ঢাকায়

Published

on

ব্লকে

নীলফামারীর সৈয়দপুর বিমানবন্দরে প্রায় ১৫ ঘণ্টা পর ত্রুটি সারিয়ে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ড্যাশ-৮ মডেলের ফ্লাইটটি ঢাকায় ফিরে গেছে। মঙ্গলবার (২৮ মে) রাত ১১টার দিকে বিমানটির ত্রুটি মেরামত করতে সক্ষম হয় টেকনিশিয়ানরা।

এর আগে মঙ্গলবার সকাল ৭টা ৩০ মিনিটের দিকে সৈয়দপুর বিমানবন্দরের রানওয়েতে যাত্রী নিয়ে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ড্যাশ-৮ মডেলের একটি ফ্লাইট অবতরণ করে। বিমানটি রানওয়ের দক্ষিণ দিক থেকে উত্তরে যাওয়ার সময় নোস হুইলে (সামনের চাকা) ত্রুটি দেখা দেয়। এতে বিমানটি রানওয়েতে থেমে যায়। পরে যাত্রীরা নামার পর বিমানের টেকনিশিয়ানের প্রচেষ্টায় রানওয়েতে দাঁড়ানো বিমানটি মেরামতের চেষ্টা করে ব্যর্থ হওয়ায় রানওয়ে থেকে সরিয়ে পার্কিং ইয়ার্ডে নেওয়া হয়। এতে রানওয়ে বন্ধ থাকার প্রায় সাড়ে ৫ ঘণ্টা পর বিমান ওঠানামা স্বাভাবিক হয়।

সৈয়দপুর বিমানবন্দরের ব্যবস্থাপক সুপ্লব কুমার ঘোষ বলেন, রানওয়েতে ত্রুটি সারাতে প্রথমে টেকনিশিয়ান ও পরে সেনাবাহিনীর একটি দল কাজ করে। কিন্তু ত্রুটি সারানো যায়নি। পরে আনসার সদস্যদের ডেকে বিমানটি টেনে রানওয়ে থেকে পার্কিংয়ে রেখে অন্য ফ্লাইটগুলোর ওঠানামা স্বাভাবিক করা হয়। এরপর রাত সাড়ে ১১টার দিকে ত্রুটি মেরামতের পর ফ্লাইটটি বিমানবন্দর ত্যাগ করে।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

সারাদেশ

আজ গ্যাস থাকবে না যেসব এলাকায়

Published

on

ব্লকে

গ্যাস পাইপলাইন মেরামত ও প্রতিস্থাপন কাজের জন্য আজ নারায়ণগঞ্জ ও মুন্সিগঞ্জ জেলার বিভিন্ন স্থানে গ্যাস সরবরাহ বন্ধ থাকবে।

মঙ্গলবার (২৮ মে) তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের পক্ষ থেকে এক বিজ্ঞপ্তির মাধ্যমে এই তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বুধবার (২৯ মে) সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত মোট ১০ ঘণ্টা পঞ্চবটি, পঞ্চবটি বিসিক, ভোলাইল, ইসদাইর, কাশিপুর, গোগনপুর, চর সৈয়দপুর, মুক্তারপুর ও তৎসংলগ্ন এলাকার সব শ্রেণির গ্রাহকের গ্যাস সরবরাহ বন্ধ থাকবে। এছাড়া আশপাশের এলাকায় গ্যাসের স্বল্পচাপ বিরাজ করতে পারে বলেও জানানো হয়।

গ্রাহকদের সাময়িক অসুবিধার জন্য দুঃখ প্রকাশ করেছে তিতাস গ্যাস কর্তৃপক্ষ।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

শেয়ারবাজারের সর্বশেষ

ব্লকে ব্লকে
পুঁজিবাজার14 hours ago

ব্লকে ৩৩ কোটি টাকার লেনদেন

সপ্তাহের চতুর্থ কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্লকে ৩৮টি কোম্পানির মোট ৩৩ কোটি ৪৮ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। ডিএসই...

ব্লকে ব্লকে
পুঁজিবাজার15 hours ago

ছেলেকে শেয়ার উপহার দেবেন মার্কেন্টাইল ব্যাংকের উদ্যোক্তা পরিচালক

পুঁজিবাজারে ব্যাংক খাতে তালিকাভুক্ত কোম্পানি মার্কেন্টাইল ব্যাংক পিএলসির উদ্যোক্তা পরিচালক শেয়ার হস্তান্তরের ঘোষণা দিয়েছেন। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ...

ব্লকে ব্লকে
পুঁজিবাজার15 hours ago

তিন কোম্পানির সর্বোচ্চ দরপতন

সপ্তাহের চতুর্থ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৪টি কোম্পানির মধ্যে ২৮৬ কোম্পানির শেয়ারদর কমেছে।...

ব্লকে ব্লকে
পুঁজিবাজার15 hours ago

দরবৃদ্ধির শীর্ষে গ্লোবাল হেভি কেমিক্যালস

সপ্তাহের চতুর্থ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৪ প্রতিষ্ঠানের মধ্যে ৬৪টির শেয়ারদর বেড়েছে। এর...

ব্লকে ব্লকে
পুঁজিবাজার16 hours ago

লেনদেনের শীর্ষে আলিফ ইন্ডাস্ট্রিজ

সপ্তাহের চতুর্থ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৩৯৪টি কোম্পানির শেয়ার ও ইউনিট হাতবদল হয়েছে। এদিন লেনদেনের শীর্ষে...

ব্লকে ব্লকে
পুঁজিবাজার16 hours ago

২৮৬ কোম্পানির দরপতনে সূচক কমলো ৫০ পয়েন্ট

সপ্তাহের চতুর্থ কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সব মূল্যসূচকের পতনে লেনদেন শেষ হয়েছে। সেই সঙ্গে লেনদেনে অংশ নেওয়া কোম্পানিগুলোর মধ্যে...

ব্লকে ব্লকে
পুঁজিবাজার16 hours ago

পুঁজিবাজারের উন্নয়নে সহযোগিতার আশ্বাস ইউরোপীয় ইউনিয়নের

বাংলাদেশের পুঁজিবাজারের উন্নয়নে সব ধরনের সহযোগিতার আশ্বাস প্রদান করেছেন বাংলাদেশে অবস্থানরত ইউরোপীয় ইউনিয়নের দুই সদস্যের প্রতিনিধিদল। বুধবার (২৯ মে) ঢাকা...

ব্লকে ব্লকে
পুঁজিবাজার17 hours ago

এনআরবি ব্যাংকের এমডির দায়িত্বে এএমডি ওমর ফারুক

পুঁজিবাজারে ব্যাংক খাতে তালিকাভুক্ত এনআরবি ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালকের (এমডি) দায়িত্ব পালন করবেন ব্যাংকটির অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক (এএমডি) মো. ওমর...

ব্লকে ব্লকে
পুঁজিবাজার17 hours ago

ইউনিট বিক্রি করবে গোল্ডেন জুবিলি মিউচুয়াল ফান্ডের উদ্যোক্তা

পুঁজিবাজারে তালিকাভুক্ত গোল্ডেন জুবিলি মিউচুয়াল ফান্ডের উদ্যোক্তা পরিচালক ৩০ লাখ ইউনিট বিক্রির ঘোষণা দিয়েছেন। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ...

ব্লকে ব্লকে
পুঁজিবাজার18 hours ago

দুই ঘন্টায় লেনদেন ১৬২ কোটি টাকা

সপ্তাহের চতুর্থ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্য সূচকের নিম্নমুখী প্রবণতায় লেনদেন চলছে। এদিন প্রথম দুই ঘন্টায়...

ব্লকে ব্লকে
পুঁজিবাজার19 hours ago

ইস্টার্ন ব্যাংকের ক্রেডিট রেটিং সম্পন্ন

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি ইস্টার্ন ব্যাংক পিএলসির ক্রেডিট রেটিং সম্পন্ন করা হয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।...

ব্লকে ব্লকে
পুঁজিবাজার19 hours ago

এনআরবিসি ব্যাংকের দুই উদ্যোক্তা-পরিচালকের শেয়ার হস্তান্তরের ঘোষণা

পুঁজিবাজারে ব্যাংক খাতে তালিকাভুক্ত কোম্পানি এনআরবিসি ব্যাংক পিএলসির উদ্যোক্তা ও উদ্যোক্তা-পরিচালক শেয়ার হস্তান্তরের ঘোষণা দিয়েছেন। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে...

ব্লকে ব্লকে
পুঁজিবাজার20 hours ago

ডাচ-বাংলা ব্যাংকের ক্রেডিট রেটিং সম্পন্ন

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি ডাচ-বাংলা ব্যাংক পিএলসির ক্রেডিট রেটিং সম্পন্ন করা হয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।...

ব্লকে ব্লকে
পুঁজিবাজার20 hours ago

তাকাফুল ইন্স্যুরেন্সের প্রথম প্রান্তিক প্রকাশ

পুঁজিবাজারে তালিকাভুক্ত তাকাফুল ইসলামী ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড গত ৩১ মার্চ,২০২৪ তারিখে সমাপ্ত প্রথম প্রান্তিকের (জানুয়ারি’২৪-মার্চ’২৪) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।...

ব্লকে ব্লকে
পুঁজিবাজার21 hours ago

জমি কেনার অনুমতি পেলো ব্র্যাক ব্যাংক

পুঁজিবাজারে ক্যাংক খাতে তালিকাভুক্ত প্রতিষ্ঠান ব্র্যাক ব্যাংক পিএলসিকে জমি কেনার অনুমতি দিয়েছে বাংলাদেশ ব্যাংক। মঙ্গলবার (২৮ মে) ব্যাংকটি কেন্দ্রীয় ব্যাংকের...

ব্লকে ব্লকে
পুঁজিবাজার21 hours ago

তাকাফুল ইন্স্যুরেন্সের লভ্যাংশ ঘোষণা

পুঁজিবাজারে তালিকাভুক্ত তাকাফুল ইসলামী ইন্স্যুরেন্স লিমিটেড ৩১ ডিসেম্বর,২০২৩ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে। আলোচিত বছরের জন্য কোম্পানিটি শেয়ারহোল্ডারদের...

ব্লকে ব্লকে
পুঁজিবাজার1 day ago

সাবসিডিয়ারি কোম্পানিতে বিনিয়োগ করবে এস্কয়ার নিট

সাবসিডিয়ারি কোম্পানি বা সহযোগী প্রতিষ্ঠান এল এস্কয়ার লিমিটেডে ৫ কোটি টাকা বিনিয়োগের সিদ্ধান্ত নিয়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত বস্ত্র খাতের কোম্পানি এস্কয়ার...

ব্লকে ব্লকে
পুঁজিবাজার1 day ago

সম্পদ পুনর্মূল্যায়ন করবে এনভয় টেক্সটাইল

পুঁজিবাজারে তালিকাভুক্ত বস্ত্র খাতের কোম্পানি এনভয় টেক্সটাইলস লিমিটেড সম্পদ পুনর্মূল্যায়ন করার সিদ্ধান্ত নিয়েছে। মঙ্গলবার (২৮ মে) অনুষ্ঠিত কোম্পানির পরিচালনা পর্ষদের...

ব্লকে ব্লকে
পুঁজিবাজার1 day ago

সাউথইস্ট ব্যাংকের বোনাস লভ্যাংশে বিএসইসির সম্মতি

পুঁজিবাজারে ব্যাংক খাতে তালিকাভুক্ত কোম্পানি সাউথইস্ট ব্যাংক পিএলসির পরিচালনা পর্ষদের সভায় শেয়ারহোল্ডারদের জন্য ঘোষিত ৪ শতাংশ বোনাস লভ্যাংশ অনুমোদন দিয়েছে...

ব্লকে ব্লকে
পুঁজিবাজার2 days ago

ব্লকে ৪১ কোটি টাকার লেনদেন

সপ্তাহের তৃতীয় কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্লকে ৩৮টি কোম্পানির মোট ৪১ কোটি ৩৪ লাখ ১০ হাজার টাকার শেয়ার লেনদেন...

Advertisement

ফেসবুকে অর্থসংবাদ

ব্লকে
ধর্ম ও জীবন6 hours ago

হজ-ওমরা যেভাবে গুনাহ মাফ করে

ব্লকে
জাতীয়7 hours ago

বেনাপোল-মোংলা রুটে ট্রেন চলাচল শুরু ১ জুন

ইউএস ডলার ইনভেস্টমেন্ট বন্ডে প্রবাসীরা যেভাবে বিনিয়োগ করবেন
অর্থনীতি7 hours ago

ইউএস ডলার ইনভেস্টমেন্ট বন্ডে প্রবাসীরা যেভাবে বিনিয়োগ করবেন

ব্লকে
জাতীয়7 hours ago

কলকাতা থেকে দেশে ফিরছে ডিবির প্রতিনিধি দল

জুলাইয়ে অস্ট্রেলিয়া সফরে যাচ্ছে বাংলাদেশ
খেলাধুলা7 hours ago

জুলাইয়ে অস্ট্রেলিয়া সফরে যাচ্ছে বাংলাদেশ

ব্লকে
সারাদেশ7 hours ago

বরিশালে কৃষি খাতে ক্ষতি ১১০ কোটি টাকা

ব্লকে
আন্তর্জাতিক8 hours ago

ভারতের আরও ২৫ বিমানবন্দরের দায়িত্ব নিতে চায় আদানি

ব্লকে
জাতীয়8 hours ago

আনারের খুনির খোঁজে নেপাল যাচ্ছে সিআইডি

ব্লকে
জাতীয়8 hours ago

গণমাধ্যমকে দেশ ও জনগণের স্বার্থের পক্ষে দাঁড়াতে হবে: তথ্য প্রতিমন্ত্রী

ব্লকে
জাতীয়8 hours ago

শ্রমিকদের অধিকার রক্ষায় বাংলাদেশের সঙ্গে কাজ করতে চায় সৌ‌দি

ব্লকে
জাতীয়9 hours ago

ধান বিক্রি করে ৯৬ হাজার টাকা পেলেন প্রধানমন্ত্রী

ব্লকে
জাতীয়9 hours ago

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের টার্নিং পয়েন্ট: নৌপরিবহন প্রতিমন্ত্রী

ব্লকে
আন্তর্জাতিক9 hours ago

ভারতীয় সামুদ্রিক পণ্য রপ্তানি কমেছে ৯ শতাংশ

ব্লকে
জাতীয়9 hours ago

প্রধানমন্ত্রীর এপিএস হাফিজুর, ডিপিএস তুষারের নিয়োগ বাতিল

ব্লকে
শিল্প-বাণিজ্য9 hours ago

আন্তর্জাতিক ট্যুরিজম অ্যাওয়ার্ড পেলো ইউএস-বাংলা এয়ারলাইন্স

ব্লকে
অর্থনীতি9 hours ago

রপ্তানির সঙ্গে আমদানিকে বহুমুখী করতে হবে: বাণিজ্য প্রতিমন্ত্রী

ব্লকে
জাতীয়10 hours ago

উপজেলা নির্বাচন ঘিরে ষড়যন্ত্র চলছে: কাদের

ব্লকে
জাতীয়10 hours ago

বাংলাদেশে সরাসরি বিনিয়োগ করতে আগ্রহী কোরিয়া

ব্লকে
খেলাধুলা10 hours ago

স্কুল ক্রিকেটে চ্যাম্পিয়ন কদমতলা পূর্ব বাসাবো স্কুল অ্যান্ড কলেজ

ব্লকে
অর্থনীতি10 hours ago

শান্তা অ্যাসেট ম্যানেজমেন্টের সিইও হলেন কাজী মনিরুল

ব্লকে
রাজধানী10 hours ago

খালের উন্নয়নে নেদারল্যান্ডসের সঙ্গে কাজ করবে ডিএনসিসি

ব্লকে
জাতীয়11 hours ago

র‌্যাবের নতুন ডিজি হারুন অর রশিদ

ব্লকে
সারাদেশ11 hours ago

ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে ভূমিকম্প

ব্লকে
জাতীয়11 hours ago

প্রধানমন্ত্রী পটুয়াখালী যাচ্ছেন বৃহস্পতিবার

ব্লকে
জাতীয়11 hours ago

রোহিঙ্গা ইস্যুতে ৭০ কোটি ডলার দেবে বিশ্বব্যাংক

২০১৮ সাল থেকে ২০২৩

অর্থসংবাদ আর্কাইভ

তারিখ অনুযায়ী সংবাদ