Connect with us

ক্যাম্পাস টু ক্যারিয়ার

৫০ হাজার শিক্ষক নিয়োগের আনুষ্ঠানিক কার্যক্রম শুরু

Published

on

এডিএন

সারাদেশে বেসরকারি স্কুল-কলেজ ও মাদরাসায় ৫০ হাজারের বেশি শিক্ষক নিয়োগ দেবে সরকার। শূন্য পদের বিপরীতে এ নিয়োগ দিতে আজ (২৯ ফেব্রুয়ারি) থেকে আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হয়েছে। আজ‌ থেকে শিক্ষা প্রতিষ্ঠানের এমপিওভুক্ত শিক্ষকদের শূন্য পদের তথ্য দেওয়ার কার্যক্রম শুরু হয়েছে। যা চলবে আগামী ১৮ মার্চ পর্যন্ত। আর ফি জমা দেওয়ার শেষ তারিখ ১৯ মার্চ রাত ১২টা পর্যন্ত।

বুধবার (২৮ ফেব্রুয়ারি) রাতে বেসরকারি শিক্ষক নিয়োগকারী কর্তৃপক্ষ বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) এ সংক্রান্ত একটি আদেশ জারি করেছে।

এনটিআরসিএ’র পরিচালক (শিক্ষাতত্ত্ব ও শিক্ষামান) কাজী কামরুল আহছান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এসব নির্দেশনা দেওয়া হয়।

এনটিআরসি কর্মকর্তারা বলছে, এই শূন্য পদের তালিকা চাওয়ার মাধ্যমে ৫০ হাজার শিক্ষক নিয়োগের কার্যক্রম শুরু হলো। শূন্য পদের তালিকা পাওয়ার পর তা যাচাই করে দ্রুত সময়ের মধ্যে পঞ্চম গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হবে এবং চলতি বছরের মধ্যে নিয়োগ কার্যক্রম শেষ করা হবে।

এনটিআরসিএ সূত্রে জানা গেছে, ২০২২ সালের ১ ডিসেম্বর চতুর্থ গণবিজ্ঞপ্তি দিয়েছিল এনটিআরসিএ। এরপর থেকে চলতি বছরের জুন মাস পর্যন্ত শূন্যপদ ধরে পঞ্চম গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। সেখানে ৫০ থেকে ৫৫ হাজারের বেশি পদ ফাঁকা থাকতে পারে।

জানা গেছে, বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষক নিয়োগের জন্য দ্রুত সময়ের মধ্যে পঞ্চম গণবিজ্ঞপ্তির প্রকাশ করতে যাচ্ছে সরকার। তার আগে সারাদেশে শিক্ষাপ্রতিষ্ঠানে আসন্ন পদের তালিকা সংগ্রহ করা হবে। সেজন্য আজ এই তথ্য দেওয়ার ক্ষেত্রে একগুচ্ছ নির্দেশনা দিয়েছে এনটিআরসিএ।

নির্দেশনায় বলা হয়, ৫ম নিয়োগ বিজ্ঞপ্তির মাধ্যমে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে প্রবেশ পর্যায়ের শূন্য পদে শিক্ষক নিয়োগ সুপারিশের লক্ষ্যে দেশের সকল বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানসমূহ (স্কুল, কলেজ, মাদরাসা, কারিগরি ও ব্যবসা ব্যবস্থাপনা) থেকে অনলাইনে এমপিওভুক্ত শূন্য পদের চাহিদা সংগ্রহের কার্যক্রম নেওয়া হয়েছে। এই কার্যক্রম চলবে আগামী ১৮ মার্চ পর্যন্ত। আর ফি জমা দেওয়ার শেষ তারিখ ১৯ মার্চ রাত ১২টা পর্যন্ত।

এতে বলা হয়, ৫ম গণবিজ্ঞপ্তির আওতায় এনটিআরসিএ-এর অধিভুক্ত সব শিক্ষা প্রতিষ্ঠানকে নতুনভাবে চাহিদা প্রদান করতে হবে। পূর্বের কোনো গণবিজ্ঞপ্তির আওতায় চাহিদা কোনভাবেই বহাল থাকবে না। এজন্য সংশ্লিষ্ট শিক্ষা প্রতিষ্ঠানকে পুনরায় সকল শূন্য পদের চাহিদা পাঠাতে হবে। অফলাইনে, হার্ডকপিতে অথবা ই-মেইলে কোনো চাহিদা গ্রহণযোগ্য হবে না।

যেভাবে চাহিদা পাঠাতে হবে
এনটিআরসিএ জানিয়েছে, প্রতিষ্ঠান প্রধানরা তাদের নিজস্ব User ID এবং Password ব্যবহার করে http://ngi.teletalk.com.bd ওয়েবসাইটে অথবা এনটিআরসিএ এর ওয়েবসাইটের (www.ntrca.gov.bd) ই-রিকুইজিশন নামক সেবা বক্সের ই-রিকুইজিশন লগইন অপশনে ক্লিক করে e-Requisition প্লাটফরমে প্রবেশ করে অনলাইন ফরমটি পূরণপূর্বক শুধুমাত্র MPO ভুক্ত শুন্যপদের পদ লেখে পাঠাবেন‌। অনলাইন ফরমটি পূরণের সময় এনটিআরসিএ’র ওয়েবসাইটে দেওয়া ই-রিকুইজিশন সংক্রান্ত নির্দেশিকাটি যথাযথভাবে অনুসরণ করতে হবে।

এতে আরও বলা হয়, শিক্ষা প্রতিষ্ঠান থেকে প্রাপ্ত শূন্য পদের তালিকাটি ই-রিকুইজিশন গ্রহণকালে একই সঙ্গে আঞ্চলিক পরিচালক/উপ-পরিচাল যাচাই করতে পারবেন। প্রতিষ্ঠান কর্তৃক প্রদত্ত শূন্য পদের তালিকায় কোনো ভুল লক্ষ্য করলে আঞ্চলিক পরিচালক/উপপরিচালক সংশ্লিষ্ট জেলা শিক্ষা অফিসারকে অবহিত করবেন।‌ জেলা শিক্ষা অফিসার তাৎক্ষণিকভাবে সংশ্লিষ্ট শিক্ষা প্রতিষ্ঠানের মাধ্যমে ই-রিকুইজিশনটি সংশোধনপূর্বক নির্ধারিত তারিখের মধ্যেই এনটিআরসিএ বরাবর Submit করবেন।

এসএম

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ক্যাম্পাস টু ক্যারিয়ার

তীব্র তাপপ্রবাহে প্রাথমিক-মাধ্যমিকে অনলাইনে ক্লাস চালুর চিন্তা

Published

on

এডিএন

দেশজুড়ে তীব্র তাপপ্রবাহে শিক্ষার্থীদের স্বাস্থ্য সুরক্ষায় দীর্ঘ ছুটি শেষেও খোলেনি শিক্ষাপ্রতিষ্ঠান। গত ২১ এপ্রিল ছুটি বাড়িয়ে ২৫ এপ্রিল পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের ঘোষণা দেয় সরকার। ২৬ ও ২৭ এপ্রিল শুক্র ও শনিবার হওয়ায় ৭ দিন বন্ধের পর ২৮ এপ্রিল পুনরায় শিক্ষাপ্রতিষ্ঠানে ক্লাস শুরু হওয়ার কথা।

তবে তাপপ্রবাহ না কমায় এ ছুটি বাড়ছে নাকি ২৮ এপ্রিল শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে, তা নিয়ে শুরু হয়েছে আলোচনা। অভিভাবকদের একটি অংশ এবং অভিভাবক ঐক্য ফোরাম নামে একটি সংগঠন অনলাইনে ক্লাস চালু রাখার দাবি তুলেছে। অনেকে আবার আরও কিছুদিন শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার পক্ষে মত দিচ্ছেন।

এমন পরিস্থিতিতে কী ভাবছে শিক্ষা প্রশাসন? এমন প্রশ্নের অবশ্য সরাসরি জবাব মেলেনি। চূড়ান্ত সিদ্ধান্ত না হওয়া এবং বিকল্প উপায় নিয়ে আলাপ-আলোচনা চালানোর কথা জানিয়েছেন শিক্ষাপ্রতিষ্ঠান তদারককারী প্রতিষ্ঠানগুলোর কর্মকর্তারা।

শিক্ষা প্রশাসন বলছে, তীব্র গরমে ছুটি বাড়ানো কিংবা অনলাইনে ক্লাস নেওয়া নিয়ে কোনো সিদ্ধান্তই এখনো হয়নি। শিক্ষামন্ত্রী বিদেশ সফরে থাকায় মাধ্যমিক ও উচ্চশিক্ষা এবং কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগ এ নিয়ে আলোচনা করেনি। আলোচনা চললেও প্রাথমিক বিদ্যালয় নিয়ে এখনো সিদ্ধান্ত নেয়নি প্রাথমিক শিক্ষা অধিদপ্তরও।

তবে মাধ্যমিক, কারিগরি ও মাদরাসা এবং প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের কর্মকর্তাদের মধ্যে অনলাইনে ক্লাস চালুর বিষয়ে জোর আলোচনা রয়েছে। হাফ পিরিয়ড বা স্বল্প পরিসরে ক্লাস চালু করতেও মত দিচ্ছেন অনেকে। পাশাপাশি অ্যাসাইনমেন্টসহ ঘরে বসেই শিক্ষার্থীরা করতে পারে-এমন কাজ দেওয়ার নির্দেশনা দেওয়া নিয়ে চিন্তাভাবনা করছেন তারা।

তাপপ্রবাহে সবচেয়ে বেশি ঝুঁকিতে শিশু শিক্ষার্থীরা। তবে প্রাথমিক বিদ্যালয় বন্ধ রাখা বা খোলা নিয়ে কোনো সিদ্ধান্তই হয়নি বলে জানিয়েছেন প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) শাহ রেজওয়ান হায়াত।

তিনি বলেন, ছুটি বাড়ানো, ক্লাস কমিয়ে হাফ পিরিয়ড বা স্বল্প পরিসরে নেওয়া কিংবা অনলাইনে ক্লাস চালু করা-সব বিষয় সামনে রেখেই আমরা চিন্তা-ভাবনা করছি। তবে কোনো সিদ্ধান্তই এখনো চূড়ান্ত হয়নি। শুক্রবার (২৬ এপ্রিল) বিষয়টি নিয়ে আলোচনা এবং চূড়ান্ত সিদ্ধান্ত হতে পারে। যে সিদ্ধান্তই আসুক, তা শিক্ষার্থীদের জন্য অবশ্যই ইতিবাচক হবে। নেতিবাচক সিদ্ধান্ত সরকার নেবে না।

অন্যদিকে মাধ্যমিক বিদ্যালয়ে ছুটি আর বাড়ছে না বলেই জানিয়েছেন শিক্ষা প্রশাসনের কর্মকর্তারা। তাপপ্রবাহ যদি না কমে, সেক্ষেত্রে অনলাইনে ক্লাস চালানোর নির্দেশনা দেওয়া হতে পারে। শিক্ষার্থীদের বেশি বেশি অ্যাসাইনমেন্ট দিয়ে অ্যাকটিভ (সক্রিয়) রাখার জন্যও শিক্ষকদের পরামর্শ দেওয়া হতে পারে।

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের পরিচালক (মাধ্যমিক) অধ্যাপক সৈয়দ জাফর আলী বলেন, আমরা চূড়ান্ত সিদ্ধান্ত নিইনি। আলাপ-আলোচনা চলছে। ক্লাস একেবারে বন্ধ রাখার চেয়ে অনলাইন ক্লাস কিংবা বাড়ির কাজ (অ্যাসাইনমেন্ট) দিয়ে শিক্ষার্থীদের কীভাবে পড়ালেখার মধ্যে রাখা যায় সেটা নিয়েও চিন্তা-ভাবনা করা হচ্ছে। তবে কোনো ব্যাপারেই সিদ্ধান্ত চূড়ান্ত হয়নি।

অভিভাবক ঐক্য ফোরামের সভাপতি মুক্তিযোদ্ধা জিয়াউল কবির দুলু বলেন, আমরা অভিভাবকদের সঙ্গে কথা বলেছি। সার্বিক দিক চিন্তা করেই স্কুল-কলেজ বন্ধ আর না বাড়িয়ে অনলাইনে ক্লাস চালুর কথা বলেছি। নতুন কারিকুলামে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখলে শিক্ষার্থীরা ক্ষতিগ্রস্ত বেশি হবে।

শিশুদের সুরক্ষা নিশ্চিত করে ঘরে বসেই যেন পড়ালেখা চালিয়ে যেতে পারে, সে ব্যাপারে সরকারের পদক্ষেপ নেওয়ার জোর দাবি জানান অভিভাবক ঐক্য ফোরামের এ নেতা।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

ক্যাম্পাস টু ক্যারিয়ার

শিক্ষক নিয়োগ দেবে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়

Published

on

এডিএন

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ০৫টি বিভাগে ০২টি পদে ১৪ জন শিক্ষক নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আগামী ০৬ মে পর্যন্ত আবেদন করতে পারবেন।

প্রতিষ্ঠানের নাম: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়

পদের বিবরণএডিএন

চাকরির ধরন: স্থায়ী
প্রার্থীর ধরন: নারী-পুরুষ
কর্মস্থল: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়

আবেদনপত্র সংগ্রহ: রেজিস্ট্রার দপ্তর অথবা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে আবেদনপত্র সংগ্রহ করতে পারবেন।

আবেদনের ঠিকানা: রেজিস্ট্রার, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, সাভার, ঢাকা।

আবেদন ফি: আবেদনপত্রের সঙ্গে রেজিস্ট্রারের অনুকূলে অগ্রণী ব্যাংকের যে কোনো শাখায় অফেরতযোগ্য হিসেবে ৬০০ টাকার ব্যাংক ড্রাফট/বিবিধ জমা রশিদ পাঠাতে হবে।

আবেদনের শেষ সময়: ০৬ মে ২০২৪

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

ক্যাম্পাস টু ক্যারিয়ার

৪৬তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা ২৬ এপ্রিল

Published

on

এডিএন

তীব্র তাপপ্রবাহের মধ্যে ৪৬তম প্রিলিমিনারি পরীক্ষা পূর্বঘোষিত সময়ে হবে কি না, তা নিয়ে ধোঁয়াশা তৈরি হয়েছিল। প্রার্থীরা এ নিয়ে জানতে উদগ্রীব ছিলেন। আগামী ২৬ এপ্রিল অনুষ্ঠিত হবে বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা।

সরকারি কর্ম কমিশন (পিএসসি) ৪৬তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষার সময়সূচি, নির্দেশনা ও আসনবিন্যাসও প্রকাশ করেছে। মঙ্গলবার (২৩ এপ্রিল) সন্ধ্যা পৌনে ৬টার দিকে পিএসসির পরীক্ষা নিয়ন্ত্রক (ক্যাডার) আনন্দ কুমার বিশ্বাসের সই করা বিজ্ঞপ্তিতে এ আসনবিন্যাস প্রকাশ করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী শুক্রবার (২৬ এপ্রিল) ঢাকা, রাজশাহী, চট্টগ্রাম, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ বিভাগের কেন্দ্রে একযোগে ৪৬তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ২০০ নম্বরের এ পরীক্ষা সকাল ১০টায় শুরু হবে। ২ ঘণ্টার এ পরীক্ষা শেষ হবে দুপুর ১২টায়।

সকাল সাড়ে ৮টা থেকে পরীক্ষার্থীরা কেন্দ্রে প্রবেশ করতে পারবেন। তবে প্রার্থীদের অবশ্যই সকাল সাড়ে ৯টার মধ্যে কেন্দ্রে প্রবেশ করতে হবে। এরপর কাউকে পরীক্ষার কেন্দ্রে ঢুকতে দেওয়া হবে না। সকাল সাড়ে ৯টায় কেন্দ্রে প্রবেশ করা প্রার্থীদের মধ্যে উত্তরপত্র বিতরণ শুরু হবে। সকাল ১০টায় প্রশ্নপত্র বিতরণ করা হবে।

এদিকে, পরীক্ষা চলাকালে কেন্দ্রের ভেতরের ও বাইরের শৃঙ্খলা রক্ষার্থে ঢাকার ৯৬টি পরীক্ষা কেন্দ্রের প্রতিটির জন্য একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ দিয়েছে সরকার। পিএসসি সচিবালয়ের কন্ট্রোল রুমে অতিরিক্ত আরও ১০ জন বিসিএস (প্রশাসন) ক্যাডারের কর্মকর্তাকে নির্বাহী ম্যাজিস্ট্রেটের ক্ষমতা অর্পণ করে নিয়োগ দেওয়া হয়েছে।

গত বছরের ৩০ নভেম্বর ৪৬তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। এ বিসিএসে আবেদন চলে ৩১ ডিসেম্বর পর্যন্ত। ১০ ডিসেম্বর থেকে শুরু হয় আবেদন, যা চলে ৩১ ডিসেম্বর পর্যন্ত। এ বিসিএসে আবেদন জমা পড়েছে ৩ লাখ ৩৮ হাজারেরও কিছু বেশি।

পিএসসির বিজ্ঞপ্তির তথ্যানুযায়ী-৪৬তম বিসিএসে বিভিন্ন ক্যাডারে শূন্য পদের সংখ্যা ৩ হাজার ১৪০টি। এর মধ্যে সবচেয়ে বেশি নেওয়া হবে স্বাস্থ্য ক্যাডারে। এছাড়া শিক্ষা ক্যাডারে বিভিন্ন বিষয়ে ৫২০ জনকে নিয়োগ দেওয়া হবে।

৪৬তম বিসিএসের আসনবিন্যাস ও নির্দেশনা দেখতে এখানে ক্লিক করুন।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

ক্যাম্পাস টু ক্যারিয়ার

ইউএস-বাংলা এয়ারলাইন্সে চাকরির সুযোগ

Published

on

এডিএন

ইউএস-বাংলা এয়ারলাইন্স লিমিটেডে ‘সিনিয়র এক্সিকিউটিভ’ পদে জনবল নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আগামী ৩০ এপ্রিল পর্যন্ত আবেদন করতে পারবেন।

প্রতিষ্ঠানের নাম: ইউএস-বাংলা এয়ারলাইন্স লিমিটেড
বিভাগের নাম: সাপ্লাই চেইন ম্যানেজমেন্ট
পদের নাম: সিনিয়র এক্সিকিউটিভ

পদসংখ্যা: ০১ জন
শিক্ষাগত যোগ্যতা: বিবিএ/স্নাতকোত্তর
অভিজ্ঞতা: ০৩ বছর

বেতন: আলোচনা সাপেক্ষে
চাকরির ধরন: ফুল টাইম
প্রার্থীর ধরন: পুরুষ

বয়স: ৩৫ বছর
কর্মস্থল: যে কোনো স্থান
আবেদনের নিয়ম: আগ্রহীরা US-Bangla Airlines এর মাধ্যমে আবেদন করতে পারবেন।

আবেদনের শেষ সময়: ৩০ এপ্রিল ২০২৪

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

ক্যাম্পাস টু ক্যারিয়ার

ইসলামী বিশ্ববিদ্যালয়ে ক্লাস-পরীক্ষা বন্ধ ১০ দিন

Published

on

এডিএন

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ২০২৩-২৪ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে ১০ দিন ক্লাস-পরীক্ষা বন্ধ থাকবে।

সোমবার (২২ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, ২০২৩-২৪ শিক্ষাবর্ষের সম্মান প্রথম বর্ষ ভর্তি পরীক্ষা-২০২৪ এ সমন্বিত গুচ্ছভুক্ত ‘এ’ ইউনিটের জন্য আগামী ২৪, ২৫, ২৬ ও ২৭ এপ্রিল, ‘বি’ ইউনিটের জন্য ১, ২ ও ৩ মে এবং ‘সি’ ইউনিটের জন্য ৯ ও ১০ মে এবং বিশ্ববিদ্যালয়ের ধর্মতত্ত্ব অনুষদভূক্ত ‘ডি’ ইউনিটের ভর্তি পরীক্ষার জন্য ১১ মে বিশ্ববিদ্যালয়ের ক্লাস-পরীক্ষা বন্ধ থাকবে।

উল্লিখিত দিনগুলোতে নিয়মিত ক্লাস পরীক্ষার পাশাপাশি সান্ধ্যকালীন ও আইআইইআরের অধীন ক্লাস-পরীক্ষাও বন্ধ থাকবে। তবে আগামী ২৪ মে বিভিন্ন বিভাগের পূর্বেঘোষিত পরীক্ষাসমূহ নেওয়া হবে।

আগামী ২৭ এপ্রিল সমন্বিত গুচ্ছভুক্ত ‘এ’ ইউনিট, ৩ মে ‘বি’ ইউনিট ও ১০ মে ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এছাড়া আগামী ১১ মে বিশ্ববিদ্যালয়ের নিজস্ব প্রক্রিয়ায় ‘ডি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন
এডিএন
আন্তর্জাতিক6 mins ago

থাইল্যান্ডে হিট স্ট্রোকে ৩০ মৃত্যু

এডিএন
পুঁজিবাজার7 mins ago

শেয়ার কিনবেন এডিএন টেলিকমের উদ্যোক্তা পরিচালক

এডিএন
পুঁজিবাজার21 mins ago

রেকিট বেনকিজারের লেনদেন চালু রোববার

Central Insurance
পুঁজিবাজার28 mins ago

কাল স্পট মার্কেটে যাচ্ছে সেন্ট্রাল ইন্স্যুরেন্স

এডিএন
পুঁজিবাজার32 mins ago

ফার্স্ট সিকিউরিটি ব্যাংকের লভ্যাংশ ঘোষণায় কেন্দ্রীয় ব্যাংকের সম্মতি

এডিএন
পুঁজিবাজার37 mins ago

কোম্পানি সচিব নিয়োগ দিলো প্রাইম ফাইন্যান্স

এডিএন
পুঁজিবাজার46 mins ago

পর্ষদ সভার তারিখ জানালো জুট স্পিনার্স

এডিএন
পুঁজিবাজার48 mins ago

গ্লোবাল ইসলামী ব্যাংকের পর্ষদ সভার তারিখ পরিবর্তন

Beach Hatchery Ltd
পুঁজিবাজার52 mins ago

বিচ হ্যাচারির পর্ষদ সভার তারিখ নির্ধারণ

এডিএন
পুঁজিবাজার54 mins ago

এসবিএসি ব্যাংকের পর্ষদ সভার তারিখ পরিবর্তন

এডিএন
পুঁজিবাজার58 mins ago

এইচআর টেক্সটাইলের পর্ষদ সভার তারিখ ঘোষণা

এডিএন
পুঁজিবাজার1 hour ago

মূলধনভিত্তি শক্তিশালী করতে বন্ড ইস্যু করবে ইসলামী ব্যাংক

এডিএন
পুঁজিবাজার1 hour ago

ঢাকা ডাইংয়ের পর্ষদ সভা ৩০ এপ্রিল

এডিএন
পুঁজিবাজার1 hour ago

পর্ষদ সভার তারিখ জানালো হাওয়া ওয়েল টেক্সটাইলস

এডিএন
পুঁজিবাজার2 hours ago

আমরা টেকনোলজিসের পর্ষদ সভার তারিখ নির্ধারণ 

এডিএন
পুঁজিবাজার2 hours ago

বিডি থাই ফুডের পর্ষদ সভার তারিখ ঘোষণা

এডিএন
পুঁজিবাজার2 hours ago

পর্ষদ সভা করবে ইউনাইটেড পাওয়ার জেনারেশন

এডিএন
পুঁজিবাজার2 hours ago

দুই ঘণ্টায় লেনদেন ২৭৪ কোটি টাকা

এডিএন
পুঁজিবাজার2 hours ago

সেন্ট্রাল ফার্মার পর্ষদ সভা ৩০ এপ্রিল

এডিএন
জাতীয়2 hours ago

যুদ্ধ কখনো কোনো সমাধান দিতে পারে না: প্রধানমন্ত্রী

এডিএন
পুঁজিবাজার2 hours ago

ড্যাফোডিল কম্পিউটারসের পর্ষদ সভার তারিখ নির্ধারণ

এডিএন
পুঁজিবাজার2 hours ago

পর্ষদ সভা করবে সালভো কেমিক্যাল

এডিএন
পুঁজিবাজার2 hours ago

জিকিউ বলপেনের পর্ষদ সভার তারিখ ঘোষণা

এডিএন
পুঁজিবাজার2 hours ago

তিন প্রান্তিকের পর্ষদ সভার তারিখ জানালো একমি পেস্টিসাইড

এডিএন
পুঁজিবাজার2 hours ago

পর্ষদ সভা করবে মীর আক্তার

ফেসবুকে অর্থসংবাদ

২০১৮ সাল থেকে ২০২৩

অর্থসংবাদ আর্কাইভ

তারিখ অনুযায়ী সংবাদ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০