ক্যাটাগরি: আবহাওয়া

আগামী তিন দিন আবহাওয়া কেমন থাকবে, জানালো অধিদপ্তর

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, আগামী তিন দিনে দেশের কোথাও বৃষ্টির সম্ভাবনা নেই। তবে এই সময়ের মধ্যে সারা দেশে তাপমাত্রা বাড়তে পারে।

সোমবার (২৬ ফেব্রুয়ারি) সকাল ৯টায় পরবর্তী ৭২ ঘণ্টার আবহাওয়ার বুলেটিনে এ তথ্য জানিয়েছে আবহাওয়া অফিস।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, আগামী তিন দিনে অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। আজ রাত ও দিনের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি বাড়তে পারে। পরবর্তী দুদিনেও তাপমাত্রা বৃদ্ধি অব্যাহত থাকতে পারে। বাতাসের আপেক্ষিক আর্দ্রতা থাকবে ৯০ শতাংশ।

সিনপটিক অবস্থায় বলা হয়েছে, আজ পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ বিহার ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে এবং বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে।

এদিকে সোমবার ঢাকায় পশ্চিম বা উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৮ থেকে ১২ কিলোমিটার বেগে বাতাস প্রবাহিত হচ্ছে। সকাল ৬টায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৭৩ শতাংশ।

গতকাল দেশে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় কক্সবাজারে ৩১ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস এবং আজ দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে তেঁতুলিয়ায় ১০ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। সেই সঙ্গে গতকাল সর্বোচ্চ পরিমাণ বৃষ্টি রেকর্ড করা হয়েছে টাঙ্গাইলে ৮ মিলিমিটার।

শেয়ার করুন:-
শেয়ার