Connect with us

রাজধানী

মঙ্গলবার সন্ধ্যা থেকে ঢাকার যেসব সড়ক বন্ধ

Published

on

বিনিয়োগকারী

একুশে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা ও মহান শহীদ দিবস উপলক্ষে আগামীকাল মঙ্গলবার সন্ধ্যা ৬টা থেকে বুধবার (২১ ফেব্রুয়ারি) বিকেল ৩টা পর্যন্ত ঢাকার কিছু সড়ক বন্ধ থাকবে। এসব পথে চলাচলকারীদের বিকল্প রাস্তা ব্যবহার করতে বলা হয়েছে। ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

যেসব সড়ক বন্ধ বা ডাইভারশন দেওয়া হবে সেগুলো হলো-

১. শাহবাগ ক্রসিং

২. টিএসসি ক্রসিং

৩. দোয়েল চত্বর ক্রসিং

৪. হাইকোর্ট ক্রসিং

৫. শহিদুল্লাহ হল ক্রসিং

৬. জিমনেশিয়াম মাঠ গেইট

৭. রমানা ক্রসিং

৮. জগন্নাথ হল ক্রসিং

৯. ঢাকা বিশ্ববিদ্যালয় ভাস্কর্য ক্রসিং

১০. নীলক্ষেত ক্রসিং

১১. পলাশী ক্রসিং

১২. বকশি বাজার ক্রসিং

১৩. চাঁনখারপুল ক্রসিং

যানবাহন চলাচলের বিকল্প রাস্তা

১. কাঁটাবন ক্রসিং-নীলক্ষেত ক্রসিং-পলাশী ক্রসিং-বকশীবাজার ক্রসিং হয়ে চাঁনখারপুল ক্রসিং

২. শাহবাগ ক্রসিং- কাঁটাবন ক্রসিং- বাঁটা সিগনাল ক্রসিং-সায়েন্সল্যাব ক্রসিং হয়ে মিরপুর রোড

৩. শাহবাগ ক্রসিং- মৎস্য ভবন ক্রসিং- কদমফোয়ারা ক্রসিং- হাইকোর্ট ক্রসিং- আব্দুল গণি রোড হয়ে জিরো পয়েন্ট ক্রসিং

৪. হাইকোর্ট ক্রসিং- বঙ্গবাজার ক্রসিং-পুলিশ হেডকোয়ার্টার্স- গোলাপশাহ মাজার ক্রসিং হয়ে ফুলবাড়িয়া ক্রসিং

৫. শাহবাগ ক্রসিং- হোটেল ইন্টারকন্টিনেন্টাল ক্রসিং- বাংলামোটর ক্রসিং- সোনারগাঁও ক্রসিং হয়ে ফার্মগেট ক্রসিং

৬. বকশীবাজার ক্রসিং- চাঁনখারপুল ক্রসিং- নিমতলী ক্রসিং হয়ে মেয়র হানিফ ফ্লাইওভার

যেসব সড়কে প্রবেশ নিষেধ

বকশি বাজার-জগন্নাথ হল ক্রসিং সড়ক

চাঁনখারপুল-রোমানা চত্বর ক্রসিং সড়ক

টিএসসি-শিববাড়ী ক্রসিং সড়ক

উপাচার্য ভবন-ভাস্কর্য ক্রসিং সড়ক

পায়ে হেঁটে চলাচলের সড়ক

পলাশী ক্রসিং থেকে শহীদ মিনার হয়ে দোয়েল চত্বর, হাইকোর্ট ক্রসিং, টিএসসি ক্রসিং, শহিদুল্লাহ হল ক্রসিং

গাড়ি পার্কিংয়ের স্থান

P-1 → জিমনেশিয়াম মাঠ, ঢাকা বিশ্ববিদ্যালয় (ভিআইপি)

P-2 → মোকাররম ভবন মাঠ, ঢাকা বিশ্ববিদ্যালয় (আইন শৃঙ্খলা বাহিনী)

P-3 → নীলক্ষেত ক্রসিং-পলাশী ক্রসিং (সর্বসাধারণ)।

কাফি

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

রাজধানী

গবাদি পশুর অবৈধ খামার অপসারণ করতে ডিএনসিসির চিঠি

Published

on

বিনিয়োগকারী

রামচন্দ্রপুর খালের জমি দখল করে খামার গড়ে তুলেছিল সাদিক অ্যাগ্রো। সেই অংশে অভিযান পরিচালনা করে দখল উদ্ধার করেছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি)।

এবার একই এলাকায় স্থাপন করা গবাদি পশুর অবৈধ খামার অপসারণ করে নিতে চিঠি দিয়েছে সংস্থাটি। সম্প্রতি এসব খামারে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের পক্ষ থেকে চিঠি পাঠানো হচ্ছে।

চিঠিতে বলা হয়েছে, অঞ্চল-৫ এর আওতাধীন বিভিন্ন ওয়ার্ডের অন্তর্গত এলাকায় গবাদি পশুর খামারের অস্তিত্ব পরিলক্ষিত হয়েছে। গবাদি পশুর খামারের গোবর ও বর্জ্যের কারণে খাল ভরাট হয়ে মশার প্রজননস্থলে পরিণত হচ্ছে। যার ফলে বর্ষা মৌসুমে এডিস মশার মারাত্মক প্রাদুর্ভাব ঘটার ব্যাপক সম্ভাবনা সৃষ্টি হচ্ছে। যা জন-জীবনের জন্য হুমকি স্বরূপ। এছাড়াও আবাসিক এলাকায় স্থাপিত এসব অবৈধ গবাদি পশুর খামারের কারণে সৃষ্ট বিভিন্ন সমস্যার কারণে নাগরিক সুবিধা ব্যাপকভাবে ব্যাহত হচ্ছে। যা প্রচলিত আইনের পরিপন্থি।

খামারিদের কাছে এই চিঠি ইস্যু করছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের অঞ্চল-৫ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট মোতাকাব্বীর আহমেদ।

তিনি বলেন, এ অবস্থায় আবাসিক এলাকায় খামারি ও ব্যবসায়ীদের গবাদি খামার স্থাপন থেকে বিরত থাকার অনুরোধ করা হয়েছে। একই সঙ্গে যেসব খামার এখন বিদ্যমান আছে সেগুলো নিজ দায়িত্বে অপসারণ করতে বলা হয়েছে। অন্যথায় আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

জাতীয়

সপ্তাহজুড়ে প্রচণ্ড চাপ থাকবে রাজধানীর সড়কে

Published

on

বিনিয়োগকারী

বেশ কয়েকটি কারণে চলতি সপ্তাহে রাজধানীর সড়কে প্রচণ্ড চাপ থাকবে বলে জানিয়েছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)।

শনিবার (১৩ জুলাই) দুপুরে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) যুগ্ম কমিশনার (ট্রাফিক) এস এম মেহেদী হাসান এ তথ্য জানান।

তিনি বলেন, চলতি সপ্তাহে উচ্চমাধ্যমিকের তিনটি পরীক্ষা, ১৫ জুলাই উল্টো রথযাত্রা, ১৭ জুলাই আশুরা ও তাজিয়া মিছিল থাকায় স্বাভাবিকভাবেই ঢাকা শহরে সড়কে চাপ বাড়বে।

মেহেদী হাসান আরও বলেন, উল্টো রথযাত্রা ঢাকেশ্বরী মন্দির থেকে শুরু করে স্বামীবাগ ইসকন মন্দিরে গিয়ে শেষ হবে। আশুরার দিনে ঢাকার বিভিন্ন স্থানে তাজিয়া মিছিল বের হবে। এর মধ্যে কোটা সংস্কার আন্দোলন চলছে। সব মিলিয়ে রাজধানীর বিভিন্ন এলাকায় যানজটের শঙ্কা আছে।

তিনি বলেন, চলতি সপ্তাহে ট্রাফিক ম্যানেজেমন্টের ক্ষেত্রে এসব চ্যালেঞ্জ। জনভোগান্তি কমাতে পারি সেজন্য ট্রাফিক বিভাগগুলো স্ব স্ব পরিকল্পনা অনুযায়ী কাজ করছে।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

রাজধানী

মূল সড়কে ব্যাটারিচালিত রিকশা চলার কোনো সুযোগ নেই: ডিএমপি

Published

on

বিনিয়োগকারী

রাজধানীর মূল সড়কে চলে আসছে ব্যাটারিচালিত অটোরিকশা। অথচ মূল সড়কে এই ব্যাটারিচালিত অটোরিকশা চলার সুযোগই নেই। তবে ঢাকা শহরের কোথায় কোথায় অটোরিকশা চলবে তা নির্ধারণে কাজ করছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) ট্রাফিক বিভাগ।

আজ শনিবার (১৩ জুলাই) দুপুরে ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) যুগ্ম কমিশনার (ট্রাফিক) এস এম মেহেদী হাসান অটোরিকশা সম্পর্কে ডিএমপির পরিকল্পনার কথা জানান।

সম্প্রতি প্রধানমন্ত্রীর ঘোষণার পর ঢাকা শহরে ব্যাটারিচালিত রিকশা প্রায় সব সড়কে চলছে, ব্যাপকতা বেড়েছে। এর লাগাম টেনে ধরার কোনো পরিকল্পনা ট্রাফিক বিভাগের আছে কি-না জানতে চাইলে মেহেদী হাসান বলেন, অটোরিকশা চালকদের মধ্যে ভ্রান্ত ধারণা তৈরি হয়েছে। প্রধানমন্ত্রী মানবিক দিক ও তাদের অবস্থা বিবেচনা করে চলাচলে বাধা না দেওয়ার নির্দেশনা দিয়েছেন। কিন্তু অটোরিকশা চালকরা ভ্রান্ত ধারণা নিয়ে মূল সড়কেও চলে আসছেন। মূল সড়কে ব্যাটারিচালিত রিকশা চলার কোনো সুযোগ নেই।

তিনি বলেন, আমরা ট্রাফিক কমিউনিটি পুলিশিংয়ের মাধ্যমে বা অন্য স্টেকহোল্ডারদের মাধ্যমে তাদের শোধরানো বা সচেতনতার চেষ্টা করছি। বিশেষ করে ছোট ছোট রাস্তা বা বড় রোড নয়, এরকম কিছু সড়ক আমরা নির্ধারণ করার প্রক্রিয়া হাতে নিয়েছি। এরইমধ্যে আমরা ধানমন্ডির বেশ কিছু সড়ক নির্ধারণ করে দিয়েছি।

মেহেদী বলেন, মিরপুর রোডে, ভিআইপি সড়কে, প্রগতি সরণি সড়কে অটোরিকশা বা ব্যাটারিচালিত কোনো যানবাহন বা কম গতির যানবাহন চলবে না। এক্ষেত্রে সমন্বয় এ আইন প্রয়োগের কাজটি সমানতালে করে যাচ্ছি।

ফুটপাত দখলমুক্ত করার বিষয়ে তিনি বলেন, ঢাকা শহরের অনেকাংশে ফুটপাত অবৈধ দখলমুক্ত করেছি। কিছু কিছু জায়গায় উঠিয়ে দেওয়ার পরও বসছে। সংশ্লিষ্ট বিভাগকে পর্যাপ্ত নির্দেশনা দেওয়া হয়েছে। ফুটপাত শুধু পথচারী জনসাধারণের চলাচল বা হাঁটার জন্য, অন্য কিছুর জন্য নয়। আমরা যখনই খবর পাচ্ছি ব্যবস্থা নিচ্ছি।

কাফি

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

রাজধানী

মহাখালীতে প্রাইভেটকারে হঠাৎ আগুন

Published

on

বিনিয়োগকারী

রাজধানীর মহাখালীতে একটি প্রাইভেটকারে হঠাৎ আগুন লেগে যাওয়ার ঘটনা ঘটেছে। পরে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে প্রাইভেটকারের আগুন নিয়ন্ত্রণে আনে। আজ শনিবার (১৩ জুলাই) সকাল ৯টা ৪৩ মিনিটে প্রাইভেটকারটিতে আগুন লাগার সংবাদ পায় ফায়ার সার্ভিস।

বিষয়টি নিশ্চিত করে ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি অফিসার লিমা খানম জানান, আজ সকাল ৯টা ৪৩ মিনিটের দিকে ওভারহিটের কারণে মহাখালী এলাকায় একটি প্রাইভেটকারের ইঞ্জিনে আগুন লেগে যায়। প্রথমে গাড়ির চালক আগুন নেভানোর চেষ্টা করে। কিন্তু সে চেষ্টা ব্যর্থ হলে ফায়ার সার্ভিসকে ফোন দেয়। পরে আমাদের একটি টিম ঘটনাস্থলে গিয়ে সকাল ১০টার দিকে আগুন নির্বাপণ করে।

তিনি বলেন, প্রাথমিক তথ্য অনুযায়ী আমরা জানতে পেরেছি গাড়ির ইঞ্জিন ওভার হিট হওয়া প্রথমে ধোয়া সৃষ্টি হয়। পরে গাড়ির ইঞ্জিনে আগুন লেগে যায়। এ ঘটনায় কেউ হতাহত হয়নি।

কাফি

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

রাজধানী

বায়ুদূষণের শীর্ষে আজ কঙ্গো, ঢাকার পরিস্থিতি কী?

Published

on

বিনিয়োগকারী

দূষিত বাতাসের শহরের তালিকায় শীর্ষ অবস্থানে রয়েছে আফ্রিকার দেশ কঙ্গো। অন্যদিকে, এ তালিকায় রাজধানী ঢাকা রয়েছে ২৩ নম্বরে। শনিবার (১৩ জুলাই) সকাল ৮টা ৩৯ মিনিটে বায়ুর মান পর্যবেক্ষণকারী সংস্থা এয়ার কোয়ালিটি ইনডেক্সের (আইকিউএয়ার) সূচক থেকে জানা গেছে এসব তথ্য।

বায়ুদূষণের তালিকায় শীর্ষে থাকা কঙ্গোর দূষণ স্কোর ১৮৫ অর্থাৎ অস্বাস্থ্যকর পর্যায়ে রয়েছে সেখানকার বাতাস। দ্বিতীয় অবস্থানে রয়েছে ইন্দোনেশিয়ার জাকার্তা। এই শহরের দূষণ স্কোর ১৫৯ অর্থাৎ অস্বাস্থ্যকর সেখানকার বাতাসও। এরপরে রয়েছে উগান্ডার কামপালা। চতুর্থ অবস্থানে রয়েছে পাকিস্তানের লাহোর।

এদিকে, গত কয়েক দিন ধরে বৃষ্টি হচ্ছে সারাদেশে। শুক্রবার ৩ ঘণ্টায় ৬০ মিলিমিটার বৃষ্টি হয়েছে ঢাকায়। বৃষ্টির কারণে বায়ুর দূষণ মাত্রা কিছুটা কমেছে। শুক্রবার (১২ জুলাই) দুপুর ১টার দিকে দেখা গেছে, ৪৮ স্কোর নিয়ে তালিকায় ঢাকার অবস্থান ছিল ৫০তম। এর অর্থ দাঁড়ায় রাজধানীর বায়ুর মান ছিল ভালো মানের। তবে আজ শনিবার রাজধানী ঢাকা রয়েছে ২৩ নম্বরে। এই শহরের দূষণ স্কোর ৭০ অর্থাৎ আজ এখানকার বাতাস মাঝারি বা সহনীয় পর্যায়ে রয়েছে।

স্কোর শূন্য থেকে ৫০ এর মধ্যে থাকলে বায়ুর মান ভালো বলে বিবেচিত হয়। ৫১ থেকে ১০০ হলে মাঝারি বা সহনীয় ধরা হয় বায়ুর মান। সংবেদনশীল গোষ্ঠীর জন্য অস্বাস্থ্যকর হিসেবে বিবেচিত হয় ১০১ থেকে ১৫০ স্কোর। ১৫১ থেকে ২০০ পর্যন্ত অস্বাস্থ্যকর হিসেবে বিবেচিত হয়। স্কোর ২০১ থেকে ৩০০ হলে খুবই অস্বাস্থ্যকর বলে বিবেচনা করা হয়। এছাড়া ৩০১-এর বেশি হলে তা দুর্যোগপূর্ণ বলে বিবেচিত হয়।

কাফি

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

শেয়ারবাজারের সর্বশেষ

বিনিয়োগকারী বিনিয়োগকারী
পুঁজিবাজার8 hours ago

লোকসানে ১৪ খাতের বিনিয়োগকারীরা

বিদায়ী সপ্তাহে (০৭ জুলাই থেকে ১১ জুলাই) ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সাপ্তাহিক রিটার্নে দর কমেছে ১৪ খাতে। ফলে সাপ্তাহিক রিটার্নে...

বিনিয়োগকারী বিনিয়োগকারী
পুঁজিবাজার8 hours ago

সাপ্তাহিক রিটার্নে মুনাফায় ৬ খাতের বিনিয়োগকারীরা

বিদায়ী সপ্তাহে (০৭ জুলাই থেকে ১১ জুলাই) ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সাপ্তাহিক রিটার্নে দর বেড়েছে ৬ খাতে। ফলে এই ৬...

বিনিয়োগকারী বিনিয়োগকারী
পুঁজিবাজার8 hours ago

খাতভিত্তিক লেনদেনের শীর্ষে ফার্মা খাত

বিদায়ী সপ্তাহে (০৭ জুলাই-১১ জুলাই) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) খাতভিত্তিক লেনদেনের শীর্ষে রয়েছে ফার্মা ও রসায়ন খাত।...

বিনিয়োগকারী বিনিয়োগকারী
পুঁজিবাজার12 hours ago

ব্লকে ন্যাশনাল ব্যাংকের ৪৮ কোটি টাকার লেনদেন

বিদায়ী সপ্তাহে (০৭ জুলাই-১১ জুলাই) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্লক মার্কেটে লেনদেন হওয়া শীর্ষ দশ কোম্পানির তালিকা...

বিনিয়োগকারী বিনিয়োগকারী
পুঁজিবাজার12 hours ago

ডিএসইতে কমেছে পিই রেশিও

বিদায়ী সপ্তাহে (০৭ জুলাই-১১ জুলাই) দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সার্বিক মূল্য আয় অনুপাত (পিই রেশিও) কমেছে। আলোচ্য...

বিনিয়োগকারী বিনিয়োগকারী
পুঁজিবাজার13 hours ago

আইবিবিএল পারপেচুয়াল বন্ডের সর্বোচ্চ দরপতন

বিদায়ী সপ্তাহে (০৭ জুলাই- ১১ জুলাই) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন হওয়া ৩৯৬ কোম্পানির মধ্যে ১৫৪টির শেয়ারদর...

বিনিয়োগকারী বিনিয়োগকারী
পুঁজিবাজার13 hours ago

দেশবন্ধু পলিমারের শেয়ারদর বেড়েছে প্রায় ৩০ শতাংশ

বিদায়ী সপ্তাহে (০৭ জুলাই-১১ জুলাই) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন হওয়া ৩৯৬ কোম্পানির মধ্যে ২২০টির শেয়ার ও...

বিনিয়োগকারী বিনিয়োগকারী
পুঁজিবাজার14 hours ago

সাপ্তাহিক লেনদেনের শীর্ষে সি পার্ল বিচ

বিদায়ী সপ্তাহে (০৭ জুলাই-১১ জুলাই) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৩৯৬ কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে লেনদেনের...

বিনিয়োগকারী বিনিয়োগকারী
পুঁজিবাজার1 day ago

শেয়ারবাজারে লেনদেন বেড়েছে ৪৪ শতাংশ

দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) বিদায়ী সপ্তাহে (৭ জুলাই থেকে ১১ জুলাই) গড় লেনদেন ৪৪ শতাংশের বেশি বেড়েছে।...

বিনিয়োগকারী বিনিয়োগকারী
পুঁজিবাজার1 day ago

লংকাবাংলা সিকিউরিটিজ কর্মীদের প্রশিক্ষণ দিল বিআইসিএম

বাংলাদেশ ইনস্টিটিউট অব ক্যাপিটাল মার্কেট (বিআইসিএম) কর্তৃক ৪ দিন ব্যাপী পুঁজিবাজার বিষয়ক কর্মশালার আয়োজন করা হয়েছে। কর্মশালায় বিআইসিএম কর্তৃক লংকাবাংলা...

বিনিয়োগকারী বিনিয়োগকারী
পুঁজিবাজার1 day ago

উত্তরা ফাইন্যান্সের এমডির পদত্যাগ

পুঁজিবাজারে তালিকাভুক্ত আর্থিক প্রতিষ্ঠান উত্তরা ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্টের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সৈয়দ মিনহাজ আহমেদ পদত্যাগ করেছেন। কোম্পানি সূত্রে জানা গেছে,...

বিনিয়োগকারী বিনিয়োগকারী
পুঁজিবাজার2 days ago

ব্লকে ৩৫ কোটি টাকার লেনদেন

সপ্তাহের শেষ কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্লকে মোট ৪৮টি কোম্পানির শেয়ার ও ইউনিট হাতবদল হয়েছে। তাতে কোম্পানিগুলোর মোট লেনদেন...

বিনিয়োগকারী বিনিয়োগকারী
পুঁজিবাজার2 days ago

টেকনো ড্রাগসের লেনদেন শুরু ১৪ জুলাই

পুঁজিবাজারে মূল প্ল্যাটফর্মে তালিকাভুক্ত হতে যাওয়া নতুন কোম্পানি টেকনো ড্রাগস লিমিটেডের শেয়ারের লেনদেন আগামী রোববার (১৪ জুলাই) থেকে শুরু হবে।...

বিনিয়োগকারী বিনিয়োগকারী
পুঁজিবাজার2 days ago

প্রিমিয়ার ব্যাংকের নগদ লভ্যাংশ বিতরণ

পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রিমিয়ার ব্যাংক পিএলসি গত ৩১ ডিসেম্বর,২০২৩ সমাপ্ত হিসাববছরে জন্য ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের কাছে পাঠিয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)...

বিনিয়োগকারী বিনিয়োগকারী
পুঁজিবাজার2 days ago

সিটি ইন্স্যুরেন্সের নাম সংশোধনে ডিএসইর সম্মতি

পুঁজিবাজারে বিমা খাতে তালিকাভুক্ত সিটি জেনারেল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের নাম সংশোধনে সম্মতি দিয়েছে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)...

বিনিয়োগকারী বিনিয়োগকারী
পুঁজিবাজার2 days ago

বিবিএস ক্যাবলসের সর্বোচ্চ দরপতন

সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৭টি কোম্পানির মধ্যে ৩৪৩ কোম্পানির শেয়ারদর কমেছে।...

বিনিয়োগকারী বিনিয়োগকারী
পুঁজিবাজার2 days ago

দরবৃদ্ধির শীর্ষে গ্লোবাল হেভি কেমিক্যাল

সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৭ কোম্পানির মধ্যে ৩৬টির শেয়ারদর বৃদ্ধি পেয়েছে।...

বিনিয়োগকারী বিনিয়োগকারী
পুঁজিবাজার2 days ago

লেনদেনের শীর্ষে সি পার্ল

সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৩৯৭টি কোম্পানির শেয়ার ও ইউনিট হাতবদল হয়েছে। এদিন লেনদেনের শীর্ষে...

বিনিয়োগকারী বিনিয়োগকারী
পুঁজিবাজার2 days ago

সপ্তাহের শেষ কার্যদিবসে ৬১ পয়েন্ট হারালো ডিএসই

সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্যসূচকের নিম্নগতিতে লেনদেন শেষ হয়েছে। একইসাথে আগের কার্যদিবসের তুলনায় এদিন...

বিনিয়োগকারী বিনিয়োগকারী
পুঁজিবাজার3 days ago

দুই ঘন্টায় লেনদেন ৩২৬ কোটি টাকা

সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্য সূচকের নিম্নমুখী প্রবণতায় লেনদেন চলছে। এদিন প্রথম দুই ঘন্টায়...

Advertisement

ফেসবুকে অর্থসংবাদ

বিনিয়োগকারী
জাতীয়1 hour ago

প্রতিনিধিদল নিয়ে ঢাকায় থাই প্রধানমন্ত্রীর উপদেষ্টা

বিনিয়োগকারী
ক্যাম্পাস টু ক্যারিয়ার2 hours ago

বিশ্ববিদ্যালয় সচল করতে প্রধানমন্ত্রীর সাক্ষাৎ চান উপাচার্যরা

বিনিয়োগকারী
খেলাধুলা2 hours ago

কোপার ফাইনালে যেমন হতে পারে আর্জেন্টিনার একাদশ

বিনিয়োগকারী
কর্পোরেট সংবাদ2 hours ago

শেখ হাসিনা আন্তঃব্যাংক ফুটবল টুর্নামেন্টে চ্যাম্পিয়ন ইসলামী ব্যাংক

বিনিয়োগকারী
জাতীয়3 hours ago

মাদক নিরাময়ে প্রথম পুরস্কার পাচ্ছে ওয়েসিস

বিনিয়োগকারী
টেলিকম ও প্রযুক্তি3 hours ago

আইটি সেক্টরে পাঁচ বছরে ১০ লাখ কর্মসংস্থান হবে: পলক

বিনিয়োগকারী
বিনোদন3 hours ago

পাঁচ নায়িকাকে নিয়ে ‘আপনজন’র ঘোষণা শাকিব খানের

বিনিয়োগকারী
ক্যাম্পাস টু ক্যারিয়ার4 hours ago

১৮তম শিক্ষক নিবন্ধন পরীক্ষায় পাঁচজন বহিষ্কার

বিনিয়োগকারী
ক্যাম্পাস টু ক্যারিয়ার4 hours ago

এক লাখ ৩৭ হাজার টাকা বেতনে চাকরি দেবে টিআইবি

বিনিয়োগকারী
টেলিকম ও প্রযুক্তি4 hours ago

আইসিটি খাতে বছরে রপ্তানি আয় ২ বিলিয়ন ডলার

বিনিয়োগকারী
জাতীয়5 hours ago

দেশে অতিদারিদ্র্যের হার ৫.৬ ভাগে নামিয়ে এনেছি: প্রধানমন্ত্রী

বিনিয়োগকারী
জাতীয়5 hours ago

ইইউ আইনের জন্য আগাম প্রস্তুতির আহ্বান রাষ্ট্রদূতের

বিনিয়োগকারী
টেলিকম ও প্রযুক্তি6 hours ago

সাবমেরিন ক্যাবলের কাজ শেষ, ব্যান্ডউইথ সরবরাহ শুরু

বিনিয়োগকারী
জাতীয়6 hours ago

কোটা আন্দোলনকারীদের নতুন কর্মসূচি ঘোষণা

বিনিয়োগকারী
অর্থনীতি6 hours ago

জাতীয় রপ্তানি পদক পাচ্ছে ৭৭ প্রতিষ্ঠান

বিনিয়োগকারী
রাজধানী7 hours ago

গবাদি পশুর অবৈধ খামার অপসারণ করতে ডিএনসিসির চিঠি

বিনিয়োগকারী
জাতীয়7 hours ago

শিশুশ্রম নিরসনে সদিচ্ছার কোনো ঘাটতি নেই: প্রতিমন্ত্রী

বিনিয়োগকারী
জাতীয়7 hours ago

সপ্তাহজুড়ে প্রচণ্ড চাপ থাকবে রাজধানীর সড়কে

বিনিয়োগকারী
অর্থনীতি7 hours ago

সোনার আউন্স দুই হাজার ৪০০ ডলার ছাড়ালো

বিনিয়োগকারী
পুঁজিবাজার8 hours ago

লোকসানে ১৪ খাতের বিনিয়োগকারীরা

বিনিয়োগকারী
পুঁজিবাজার8 hours ago

সাপ্তাহিক রিটার্নে মুনাফায় ৬ খাতের বিনিয়োগকারীরা

বিনিয়োগকারী
লাইফস্টাইল8 hours ago

যেভাবে পেঁয়াজ কাটলে চোখে পানি আসবে না

বিনিয়োগকারী
পুঁজিবাজার8 hours ago

খাতভিত্তিক লেনদেনের শীর্ষে ফার্মা খাত

বিনিয়োগকারী
ক্যাম্পাস টু ক্যারিয়ার8 hours ago

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০৯৭ কোটি টাকার বাজেট ঘোষণা

বিনিয়োগকারী
কর্পোরেট সংবাদ9 hours ago

সোশ্যাল ইসলামী ব্যাংকের অর্ধবার্ষিক ব্যবসায়িক সম্মেলন

২০১৮ সাল থেকে ২০২৩

অর্থসংবাদ আর্কাইভ

তারিখ অনুযায়ী সংবাদ

রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি
 
১০১১১৩
১৫১৬১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
৩০৩১