Connect with us

সারাদেশ

ময়মনসিংহে বাস-অটোরিকশার সংঘর্ষে নিহত ৭

Published

on

লেনদেন

ময়মনসিংহে বাসচাপায় সিএনজিচালিত অটোরিকশার সাত যাত্রী নিহত হয়েছেন। শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে ময়মনসিংহ-শেরপুর সড়কের সদর উপজেলার চর ঈশ্বরদীয়া ইউনিয়নের চরবড়বিলা এলাকায় এ দুর্ঘটনা ঘটে। তবে তাৎক্ষণিকভাবে হতাহতদের নাম-পরিচয় জানা যায়নি।

কোতোয়ালি মডেল থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) আনোয়ার হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়, তারাকান্দার দিক থেকে আসা শম্ভুগঞ্জগামী সিএনজিচালিত অটোরিকশাটি আরেকটি গাড়ি ওভারটেক করতে গিয়ে শেরপুরগামী একটি বাসের সামনে পড়ে যায়। এ সময় বাসটি চাপা দিলে অটোরিকশাটি দুমড়েমুচড়ে যায়। এতে অটোরিকশায় থাকা নারী-শিশুসহ সাত যাত্রী ঘটনাস্থলেই মারা যান।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সারাদেশ

বেনজিরের স্ত্রীর ঘের থেকে মাছ চুরি, গ্রেফতার ৩

Published

on

লেনদেন

গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলায় সাবেক আইজিপি বেনজির আহম্মেদের স্ত্রী জিসান মির্জা ও মেয়ে ফারহিন রিসতা বিনতে বেনজিরের ঘের থেকে মাছ চুরির ঘটনায় ৩ জনকে গ্রেফতার করেছে পুলিশ। আসামিরা হলেন- ডহরপাড়া গ্রামের কুঞ্জ সমদ্দারের ছেলে কিশোর সমদ্দার (২০), ফায়েক শেখের ছেলে আলামিন শেখ (২৮) ও পশ্চিমপাড়া গ্রামের তৈয়াবুর রহমানের ছেলে মনির হোসেন (৫০)।

বৃহস্পতিবার সন্ধ্যায় উপজেলার কান্দি ইউনিয়নের গজালিয়া মৌজার মাচারতারা এলাকার ঘের থেকে মাছ ধরার সময় তিনজন যুবককে আটক করে পুলিশ। পরে এ ঘটনায় একটি মামলা হয়। শুক্রবার মাছ চুরির ওই মামলায় গ্রেফতার দেখিয়ে ওই ৩ জনকে কারাগারে পাঠানো হয়েছে।

কোটালীপাড়া উপজেলা সিনিয়র মৎস্য অফিসার এসএম শাহজাহান সিরাজ বলেন, ঘের থেকে মাছ ধরার কথা জানতে পেরে ঘটনাস্থল গিয়ে পুলিশের সহযোগিতায় তিনজনকে আটক করি। এ সময় তাদের কাছ থেকে ১৭ কেজি রুই মাছ ও ১টি জাল জব্দ করা হয়।

তিনি আরও বলেন, এ ঘটনায় অফিস সহায়ক তৈমুর হাওলাদার বাদী হয়ে কোটালীপাড়া থানায় একটি মামলা করেছেন।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

সারাদেশ

গ্যাস সরবরাহ কখন স্বাভাবিক হবে জানালো মন্ত্রণালয়

Published

on

লেনদেন

চট্টগ্রামের আনোয়ারা-ফৌজদারহাট গ্যাসের সঞ্চালন পাইপলাইনের ক্ষতিগ্রস্ত পাইপ মেরামত ও গ্যাস কমিশনিং সম্পন্ন হয়েছে। বিকেল থেকেই গ্যাস সরবরাহ স্বাভাবিক হবে।

শুক্রবার (১২ জুলাই) বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় এক বিজ্ঞপ্তিতে জানায়, সকাল ৭টা ২০ মিনিটে গ্যাস ট্রান্সমিশন কোম্পানি লিমিটেডের (জিটিসিএল) ৪২ ইঞ্চি ব্যাসের আনোয়ারা-ফৌজদারহাট পাইপলাইনের ক্ষতিগ্রস্ত পাইপ দ্রুততম সময়ে মেরামত ও গ্যাস কমিশনিং সম্পন্ন হয়েছে।

আজ বিকেল থেকে গ্যাস সরবরাহ স্বাভাবিক হবে জানিয়ে মন্ত্রণালয় জানায় তরলীকৃত প্রাকৃতিক গ্যাস (এলএনজি) সরবরাহ ও গ্যাস গ্রিডের প্রেসারের (বর্তমান ৭০ পিএসআই) সঙ্গে সিঙ্ক্রোনাইজ করে পর্যায়ক্রমে গ্যাস সঞ্চালন ও চাপ বৃদ্ধি করা হচ্ছে।

কর্ণফুলী টানেল ও কাফকোর মধ্যবর্তী স্থানে গত ৯ জুলাই বিকেল ৫টায় দুর্ঘটনায় ৪২ ইঞ্চি ব্যাসের আনোয়ারা-ফৌজদারহাট পাইপলাইন ক্ষতিগ্রস্ত হয়।

এরপর বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ সব পাইপলাইনের ম্যাপ রাখার নির্দেশ দিয়ে বলেন, ম্যাপিং হাতে থাকলে এ রকম দুর্ঘটনা ঘটবে না। গ্রাহক ভোগান্তি কমাতে নিয়মিত মনিটরিং বাড়াতে হবে।

এ সময় অনাকাঙ্ক্ষিত এ ঘটনার জন্য গ্রাহকদের কাছে দুঃখ প্রকাশ করেন নসরুল হামিদ।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

সারাদেশ

বিপৎসীমার ওপরে পদ্মার পানি

Published

on

লেনদেন

উজান থেকে নেমে আসা ঢল ও গত কয়েক দিনের ভারী বর্ষণে রাজবাড়ী জেলার সকল নদ-নদীর পানি বৃদ্ধি পেয়েছে। গত ২৪ ঘণ্টায় জেলার ছয়টি পয়েন্টেই নদ-নদীর পানি বৃদ্ধি পেয়েছে। এর মধ্যে পদ্মা নদীর গোয়ালন্দ পয়েন্টে ২৪ ঘণ্টায় ১৪ সেন্টিমিটার পানি বৃদ্ধি পেয়ে বিপৎসীমার ৩ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

এ ছাড়া জেলার প্রত্যেকটি নদ-নদীতে প্রতিদিন গড়ে ১০ থেকে ১৫ সেন্টিমিটারের বেশি পানি বাড়ছে। এভাবে পানি বৃদ্ধি অব্যাহত থাকলে অচিরেই জেলার নিম্নাঞ্চলগুলোতে বন্যার আশঙ্কা রয়েছে। ইতোমধ্যেই পানি বৃদ্ধির কারণে জেলার গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া এলাকায় নদীভাঙন দেখা দিয়েছে।

শুক্রবার (১২ জুলাই) সকাল সাড়ে ১০টার দিকে দৌলতদিয়ার পানি পরিমাপক (গেজ পাঠক) সালমা খাতুন জানান, উজান থেকে নেমে আসা ঢল ও গত কয়েক দিনের বৃষ্টিতে রাজবাড়ী জেলার সকল নদ-নদীর পানি বৃদ্ধি পেয়েছে। গোয়ালন্দ পয়েন্টে পানি বিপৎসীমার ৩ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

রাজবাড়ী পানি উন্নয়ন বোর্ড (পাউবো) সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় (১১ জুলাই সকাল ৬টা থেকে ১২ জুলাই সকাল ৬টা পর্যন্ত) ১৪ সেন্টিমিটার পানি বৃদ্ধি পেয়ে পদ্মা নদীর গোয়ালন্দ পয়েন্টে পানির লেভেল রয়েছে ৭ দশমিক ৯৩ সেন্টিমিটার, এই পয়েন্টে পানির বিপৎসীমা ৭ দশমিক ৯০ সেন্টিমিটার। গোয়ালন্দে পদ্মার পানি বিপৎসীমার ৩ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

এ ছাড়া গত ২৪ ঘণ্টায় কুমার নদীর পানি ২৪ সেন্টিমিটার বৃদ্ধি পেয়ে পানির লেভেল রয়েছে ৮ দশমিক ২৩ সেন্টিমিটারে, এই পয়েন্টে পানির বিপৎসীমা ৯ দশমিক ৬০ সেন্টিমিটার। একইসঙ্গে গত ২৪ ঘণ্টায় গড়াই নদীর পানি বেড়েছে ৩১ সেন্টিমিটার, এই নদীর কামারখালী ব্রিজ পয়েন্টে পানির বর্তমান লেভেল রয়েছে ৫ দশমিক ৮৫ সেন্টিমিটার। এই পয়েন্টে পানির বিপৎসীমা ৭ দশমিক ৭৫ সেন্টিমিটার।

অপরদিকে, গত ২৪ ঘণ্টায় হড়াই নদীর মহেন্দ্রপুর পয়েন্টে পানি বেড়েছে ২৪ সেন্টিমিটার। এই পয়েন্টে পানির লেভেল রয়েছে ৮.৩৮ সেন্টিমিটার। এই পয়েন্টে পানির বিপৎসীমা ৯.৭৫ সেন্টিমিটার।

পানি বৃদ্ধি পেয়েছে চন্দনা নদীতেও। গত ২৪ ঘণ্টায় গতমপুর এলাকায় চন্দনা নদীর সেনগ্রাম পয়েন্টে পানি বেড়েছে ২৭ সেন্টিমিটার। এই পয়েন্টে বর্তমানে পানির লেভেল ৮ দশমিক ৫২ সেন্টিমিটার। এই পয়েন্টের পানির বিপৎসীমা ১০ দশমিক ৫২ সেন্টিমিটার এবং গত ২৪ ঘণ্টায় চত্রা নদীর নাড়ুয়া পয়েন্টে পানি বেড়েছে ৩১ সেন্টিমিটার। এই পয়েন্টে পানির লেভেল রয়েছে ৫ দশমিক ৯৫ সেন্টিমিটার। এই পয়েন্টে পানির বিপৎসীমা ৭ দশমিক ৮৫ সেন্টিমিটার।

রাজবাড়ী জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা সৈয়দ আরিফুল হক জানান, বন্যার পূর্বপ্রস্তুতি হিসেবে জেলা প্রশাসকের সভাপতিত্বে সভা করেছেন এবং তাদের ব্যাপক প্রস্তুতিও রয়েছে। এখন পর্যন্ত জেলার কোথাও বন্যা ও নিম্নাঞ্চল প্লাবিত হওয়ার খবর পাননি। তারপরও প্রস্তুতি হিসেবে ১২টি ফ্লাড শেল্টার প্রস্তুতের পাশাপাশি ৬০০ মেট্রিক টন চাল ও নগদ ১২ লাখ টাকা মজুত রাখা হয়েছে।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

সারাদেশ

বজ্রপাতে নারীসহ ৩ জনের মৃত্যু

Published

on

লেনদেন

চাঁপাইনবাবগঞ্জের নাচোল ও সদর উপজেলায় বজ্রাঘাতে দুই কৃষক ও এক নারী মারা গেছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ৩ জন। বৃহস্পতিবার(১১ জুলাই) বিকেলে উপজেলার কসবা ইউনিয়নের ঝলঝলিয়া ও নেজামপুর ইউনিয়নের কামার জগদইল গ্রামে এ হতাহতের ঘটনা ঘটে।

নিহতরা হলেন- গোমস্তাপুর উপজেলার বজ্রনাথপুর বাঙ্গাবাড়ি গ্রামের মনতাজ আলীর ছেলে উজ্জল আলী (৪৫) ও ঝলঝলিয়া গ্রামের আব্দুল আখের কারীর ছেলে ওসমান গণি (৩০) এবং সদর উপজেলার গোবরাতলা ইউনিয়নের আমারক গ্রামের পরশ রায়ের স্ত্রী কমলা রানী (৫০)।

নাচোল থানার ওসি তারেকুর রহমান ও সদর থানার ওসি মেহেদী হাসান হতাহতের বিষয়টি নিশ্চিত করেছেন।

স্থানীয়দের বরাত দিয়ে নাচোল থানার ওসি তারেক রহমান জানান, বিকেল থেকে ভারী বৃষ্টিপাত হচ্ছিল। এ সময় কৃষকরা মাঠে কাজ করছিলেন। এ সময় আকস্মিকভাবে বজ্রপাত হলে তারা দুজনেই ঘটনাস্থলেই মারা যায়। এ সময় আহত হয় আরও তিনজন।

অপরদিকে, সদর মডেল থানার ওসি মেহেদী হাসান জানান, বিকেলে বৃষ্টিপাতের সময় বাড়ির পাশে দাঁড়িয়ে ছিলেন কমলা রানী। এ সময় বজ্রপাতে তিনি ঘটনাস্থলে মারা যান।

পুলিশ আরও জানায়, আইনি প্রক্রিয়ায় মরদেহগুলো পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

কাফি

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

সারাদেশ

ট্রাকচাপায় একই পরিবারের তিনজনসহ নিহত ৪

Published

on

লেনদেন

বগুড়ার শেরপুরে ট্রাকচাপায় সিএনজিচালিত আটোরিকশায় থাকা একই পরিবারের তিনজনসহ চার যাত্রীর মৃত্যু হয়েছে। এ সময় আহত হ‌য়ে‌ছেন আরো দুই জন। বৃহস্পতিবার (১১ জুলাই) সন্ধ্যা সা‌ড়ে ৭টার দিকে ঢাকা-বগুড়া মহাসড়কের শেরুয়া বটতলা এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হ‌লেন, সিরাগ‌ঞ্জের রায়গঞ্জ উপ‌জেলার সোনাখাড়া ইউনিয়‌নের বান্ধাইল গ্রা‌মের ওলিউজ্জাম‌া‌নের ছে‌লে আরিফুল ইসলাম (৩২), আরিফু‌লের স্ত্রী মৌসুমী আক্তার (২৫) ও ছে‌লে সাইফুল ইসলাম (৪) ও সিএসজি ড্রাইভার ননাসিম হোসেন (৩০)। সে সিরাজগঞ্জ জেলার তারাশ থানার সেলুন গ্রামের পরবত শেখের ছেলে। আর আহতরা হ‌লেন, শেরপু‌রের গোলাম (৫০) ও কাওছার আলী।

জানা গে‌ছে, দুর্ঘটনাগ্রস্ত সিএন‌জি চালিত অটোরিকশা‌টি সিরাজগঞ্জ থে‌কে যাত্রী নি‌য়ে বগুড়ার শেরপু‌রের দিকে যাচ্ছিলো। প‌থিম‌ধ্যে ধড়মোকাম এলাকায় পৌঁছালে ঢাকামুখী একটি দ্রুতগামী ট্রাক তাদেরকে সাম‌নে থে‌কে চাপা দেয়। এতে সিএন‌জি‌টি দুম‌ড়ে মুচ‌ড়ে যায়।

প‌রে স্থানীয় লোকজন ও ফায়ার সা‌র্ভিসের কর্মীরা ঘটনাস্থ‌লে গি‌য়ে তা‌দের উদ্ধা‌রের চেষ্টা ক‌রে। এ সময় সিএন‌জির ভেত‌রে থাকা চালকসহ যাত্রী‌দের ম‌ধ্যে ৪ জন নিহত হন। আহত হন আরও দুইজন।

বিষয়টি নিশ্চিত করে শেরপুর হাইওয়ে থানার দা‌য়িত্বপ্রাপ্ত ইনচার্জ (এসআই) আবুল হা‌শেম জানান, দ‌ুর্ঘটনার পর ঘটনাস্থ‌লেই চারজন মারা গে‌ছেন। আইনগত প্রক্রিয়া শে‌ষে লাশ নিহত‌দের প‌রিবা‌রের কা‌ছে হস্তান্ত‌র করা হ‌বে। দুর্ঘটনাগ্রস্ত ট্রাক ও সিএন‌জি আটক র‌য়ে‌ছে।

কাফি

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

শেয়ারবাজারের সর্বশেষ

লেনদেন লেনদেন
পুঁজিবাজার7 hours ago

শেয়ারবাজারে লেনদেন বেড়েছে ৪৪ শতাংশ

দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) বিদায়ী সপ্তাহে (৭ জুলাই থেকে ১১ জুলাই) গড় লেনদেন ৪৪ শতাংশের বেশি বেড়েছে।...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার7 hours ago

লংকাবাংলা সিকিউরিটিজ কর্মীদের প্রশিক্ষণ দিল বিআইসিএম

বাংলাদেশ ইনস্টিটিউট অব ক্যাপিটাল মার্কেট (বিআইসিএম) কর্তৃক ৪ দিন ব্যাপী পুঁজিবাজার বিষয়ক কর্মশালার আয়োজন করা হয়েছে। কর্মশালায় বিআইসিএম কর্তৃক লংকাবাংলা...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার9 hours ago

উত্তরা ফাইন্যান্সের এমডির পদত্যাগ

পুঁজিবাজারে তালিকাভুক্ত আর্থিক প্রতিষ্ঠান উত্তরা ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্টের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সৈয়দ মিনহাজ আহমেদ পদত্যাগ করেছেন। কোম্পানি সূত্রে জানা গেছে,...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার1 day ago

ব্লকে ৩৫ কোটি টাকার লেনদেন

সপ্তাহের শেষ কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্লকে মোট ৪৮টি কোম্পানির শেয়ার ও ইউনিট হাতবদল হয়েছে। তাতে কোম্পানিগুলোর মোট লেনদেন...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার1 day ago

টেকনো ড্রাগসের লেনদেন শুরু ১৪ জুলাই

পুঁজিবাজারে মূল প্ল্যাটফর্মে তালিকাভুক্ত হতে যাওয়া নতুন কোম্পানি টেকনো ড্রাগস লিমিটেডের শেয়ারের লেনদেন আগামী রোববার (১৪ জুলাই) থেকে শুরু হবে।...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার1 day ago

প্রিমিয়ার ব্যাংকের নগদ লভ্যাংশ বিতরণ

পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রিমিয়ার ব্যাংক পিএলসি গত ৩১ ডিসেম্বর,২০২৩ সমাপ্ত হিসাববছরে জন্য ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের কাছে পাঠিয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার1 day ago

সিটি ইন্স্যুরেন্সের নাম সংশোধনে ডিএসইর সম্মতি

পুঁজিবাজারে বিমা খাতে তালিকাভুক্ত সিটি জেনারেল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের নাম সংশোধনে সম্মতি দিয়েছে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার1 day ago

বিবিএস ক্যাবলসের সর্বোচ্চ দরপতন

সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৭টি কোম্পানির মধ্যে ৩৪৩ কোম্পানির শেয়ারদর কমেছে।...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার1 day ago

দরবৃদ্ধির শীর্ষে গ্লোবাল হেভি কেমিক্যাল

সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৭ কোম্পানির মধ্যে ৩৬টির শেয়ারদর বৃদ্ধি পেয়েছে।...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার1 day ago

লেনদেনের শীর্ষে সি পার্ল

সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৩৯৭টি কোম্পানির শেয়ার ও ইউনিট হাতবদল হয়েছে। এদিন লেনদেনের শীর্ষে...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার1 day ago

সপ্তাহের শেষ কার্যদিবসে ৬১ পয়েন্ট হারালো ডিএসই

সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্যসূচকের নিম্নগতিতে লেনদেন শেষ হয়েছে। একইসাথে আগের কার্যদিবসের তুলনায় এদিন...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার2 days ago

দুই ঘন্টায় লেনদেন ৩২৬ কোটি টাকা

সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্য সূচকের নিম্নমুখী প্রবণতায় লেনদেন চলছে। এদিন প্রথম দুই ঘন্টায়...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার2 days ago

সাউথইস্ট ব্যাংক পারপেচুয়াল বন্ডের ক্রেডিট রেটিং সম্পন্ন

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি সাউথইস্ট ব্যাংক ফার্স্ট পারপেচুয়াল বন্ডের ক্রেডিট রেটিং সম্পন্ন করা হয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার2 days ago

গোল্ডেন জুবিলির ৬০ লাখ ইউনিট বেচবে আইসিবি

পুঁজিবাজারে তালিকাভুক্ত আইসিবি এএমসিএল সিএমএসএফ গোল্ডেন জুবিলি মিউচুয়াল ফান্ডের ৬০ লাখ ইউনিট বিক্রির ঘোষণা দিয়েছে ফান্ডটির স্পন্সর আইসিবি অ্যাসেট ম্যানেজমেন্ট...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার2 days ago

পর্ষদ সভা করবে সেনাকল্যাণ ইন্স্যুরেন্স

পুঁজিবাজারে তালিকাভুক্ত সেনাকল্যাণ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে। আগামী ১৫ জুলাই দুপুর ২ টা ৪৫ মিনিটে কোম্পানিটির...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার2 days ago

ইন্ট্রাকো ও চীনের শিঝুয়াং এনরিকের মধ্যে ২০ মিলিয়ন ডলারের চুক্তি

স্থল ও জল পথে সিএনজি পরিবহনে কারিগরি ও আর্থিক বিনিয়োগ খাতে ২০ মিলিয়ন ডলার বিনিয়োগের একটি সমঝোতা স্মারক সই হয়েছে...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার2 days ago

টেকসই রেটিংয়ে শীর্ষ ১০ ব্যাংকই পুঁজিবাজারের

টেকসই রেটিংয়ে বেসরকারি খাতের ১০ ব্যাংক ও তিন আর্থিক প্র‌তিষ্ঠান‌কে ভালো মর্যাদা দিয়েছে বাংলাদেশ ব্যাংক। আর ১০ ব্যাংকই পুঁজিবাজারে তালিকাভুক্ত...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার2 days ago

পুঁজিবাজার উন্নত করতে সু-শাসনের বিকল্প নেই: ডিএসই চেয়ারম্যান

বাংলাদেশের পুঁজিবাজারকে উন্নত করার জন্য সু-শাসনের কোন বিকল্প নেই বলে মন্তব্য করেছেন ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) চেয়ারম্যান অধ্যাপক ড. হাফিজ...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার2 days ago

ব্লকে ৪৪ কোটি টাকার লেনদেন

সপ্তাহের চতুর্থ কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্লকে ৪৬টি কোম্পানির মোট ৪৪ কোটি ৩০ লাখ ৩৪ হাজার টাকার শেয়ার লেনদেন...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার2 days ago

পর্ষদ সভার তারিখ জানালো গ্রামীণফোন

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি গ্রামীণফোন লিমিটেড পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে। আগামী ১৬ জুলাই বিকাল ৩টায় কোম্পানিটির পর্ষদ সভা অনুষ্ঠিত হবে।...

Advertisement

ফেসবুকে অর্থসংবাদ

লেনদেন
খেলাধুলা3 hours ago

২১ বছরের ক্যারিয়ার শেষে যা বললেন অ্যান্ডারসন

লেনদেন
অর্থনীতি3 hours ago

কোমল পানীয় খাতে রাজস্ব কমেছে ২০.৯ শতাংশ

লেনদেন
অর্থনীতি3 hours ago

সার্কভুক্ত দেশে স্থানীয় মুদ্রা বাণিজ্যে অর্থনীতি শক্তিশালী হবে: গভর্নর

লেনদেন
লাইফস্টাইল4 hours ago

ডায়াবেটিসের ‘যম’ দারুহরিদ্রার যত গুণ

লেনদেন
জাতীয়4 hours ago

রাজধানীতে গ্যাস সরবরাহ বেড়েছে, জ্বলছে চুলা

লেনদেন
ক্যাম্পাস টু ক্যারিয়ার5 hours ago

যমুনা ইলেক্ট্রনিক্সে ম্যানেজার পদে ৩০ জনের চাকরির সুযোগ

লেনদেন
আবহাওয়া5 hours ago

রাতেই ৭ অঞ্চলে ৬০ কিমি বেগে ঝড়ের আভাস

লেনদেন
জাতীয়6 hours ago

রোহিঙ্গা প্রত্যাবাসন শুরুর ব্যাপারে ইতিবাচক মিয়ানমার

লেনদেন
জাতীয়6 hours ago

নরেন্দ্র মো‌দির সাক্ষাৎ পেলেন হাছান মাহমুদ

লেনদেন
জাতীয়7 hours ago

জুনে সড়ক দুর্ঘটনায় নিহত ৬৪২ জন

লেনদেন
পুঁজিবাজার7 hours ago

শেয়ারবাজারে লেনদেন বেড়েছে ৪৪ শতাংশ

লেনদেন
কর্পোরেট সংবাদ7 hours ago

ওয়ালটন-ক্র্যাব স্পোর্টস ফেস্টিভ্যাল শুরু

লেনদেন
কর্পোরেট সংবাদ7 hours ago

সিএমএসএমই খাতের তহবিল সম্পর্কে এনআরবিসি ব্যাংকের সভা

লেনদেন
পুঁজিবাজার7 hours ago

লংকাবাংলা সিকিউরিটিজ কর্মীদের প্রশিক্ষণ দিল বিআইসিএম

লেনদেন
আন্তর্জাতিক8 hours ago

আস্থাভোটে হেরে ক্ষমতাচ্যুত নেপালের প্রধানমন্ত্রী

লেনদেন
খেলাধুলা8 hours ago

বড় জয়ে বিদায় রাঙালো অ্যান্ডারসন

লেনদেন
অর্থনীতি8 hours ago

১৮১ কোটি টাকা বরাদ্দ পেলো ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়

লেনদেন
অর্থনীতি8 hours ago

গোল্ড ডিলিং লাইসেন্স আইনের সংস্কার চায় বাজুস

লেনদেন
অর্থনীতি9 hours ago

দেশের সার্বিক অর্থনৈতিক চিত্র জানা যাবে প্রতি মাসেই

লেনদেন
ক্যাম্পাস টু ক্যারিয়ার9 hours ago

ঢাবির হলে হলে পানি, ভোগান্তিতে শিক্ষার্থীরা

লেনদেন
জাতীয়9 hours ago

কোটা আন্দোলনকারীদের শাহবাগে অবস্থান

লেনদেন
জাতীয়9 hours ago

দক্ষতা প্রশিক্ষণ পরিবীক্ষণ নির্দেশিকা জারি

লেনদেন
পুঁজিবাজার9 hours ago

উত্তরা ফাইন্যান্সের এমডির পদত্যাগ

লেনদেন
সারাদেশ9 hours ago

বেনজিরের স্ত্রীর ঘের থেকে মাছ চুরি, গ্রেফতার ৩

লেনদেন
জাতীয়10 hours ago

নতুন কোচ পেলো মহানগর এক্সপ্রেস

২০১৮ সাল থেকে ২০২৩

অর্থসংবাদ আর্কাইভ

তারিখ অনুযায়ী সংবাদ

রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি
 
১০১১১৩
১৫১৬১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
৩০৩১