Connect with us

খেলাধুলা

পাপনের সঙ্গে বিসিবি পরিচালকদের সৌজন্য সাক্ষাৎ

Published

on

সোনালী লাইফ

নাজমুল হাসান পাপন যুব ও ক্রীড়া মন্ত্রী আবার বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতিও। পাপন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ে নিয়মিত অফিস করছেন সপ্তাহ তিনেকের বেশি। আজ দুপুরে বিসিবির কয়েকজন পরিচালক মন্ত্রীর দপ্তরে অনানুষ্ঠানিকভাবে গিয়েছিলেন।

পাপন ক্রীড়া মন্ত্রী হওয়ার পর ১২ ফেব্রুয়ারি প্রথম বিসিবি’র বোর্ড সভা করেছেন। ক্রিকেট বোর্ড ও স্টেডিয়াম একই কমপ্লেক্সের মধ্যে। বোর্ড সভার আগে কয়েক দিন বিপিএলের ম্যাচ দেখতে মিরপুর স্টেডিয়ামে গিয়েছিলেন নতুন মন্ত্রী। পাপন মন্ত্রী হওয়ার পর স্টেডিয়ামে গেলেও বিসিবি’র পরিচালকরা তার দপ্তরে আসেননি।

আজ দুপুরে আট জন পরিচালক ফুল নিয়ে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ে যান। মন্ত্রীর পাশাপাশি মন্ত্রণালয়ের অন্যান্য কর্মকর্তাদের সঙ্গে আলোচনা করেন বিসিবির পরিচালকরা। মধ্যাহ্ন ভোজের পর পরিচালকরা মন্ত্রণালয় ত্যাগ করেন।

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ড.সেলিনা হায়াৎ আইভী আজ যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ে নতুন ক্রীড়া মন্ত্রী নাজমুল হাসান পাপনের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন। সেই সাক্ষাতে আধুনিক আলাউদ্দিন খান নগর স্টেডিয়ামের জন্য ক্রীড়া মন্ত্রণালয়ের কাছে আর্থিক বরাদ্দ চেয়ে একটি চিঠি দেন। মন্ত্রী নারায়ণগঞ্জের স্টেডিয়ামগুলো সরেজমিনে দেখার ইচ্ছে প্রকাশ করেছেন।

রাজধানী ঢাকার অতি নিকটবর্তী জেলা নারায়ণগঞ্জ। আশরাফউদ্দিন আহমেদ চুন্নু, মোনেম মুন্নার মতো কিংবদন্তী ফুটবলার জন্ম এই জেলায়। ক্রিকেটেও দিয়েছে অনেক তারার জন্ম। এদের অনেকেই নগর ভবনের সম্মুখে অতি পুরাতন ও ঐতিহ্যবাহী ‘আলাউদ্দিন খান নগর স্টেডিয়াম’ মাঠে খেলে বেড়ে উঠেছেন। ঐতিহ্যবাহী এই মাঠে মাটি ভরাটসহ বাউন্ডারি দেয়াল, ওয়াকওয়ে নির্মাণ ও সৌন্দর্য্যবর্ধন করেছে সিটি কর্পোরেশন। নগরবাসীর দাবির প্রেক্ষিতে একটি আধুনিক পূর্ণাঙ্গ স্টেডিয়ামে রুপান্তর করার জন্য ইতোমধ্যে ড্রয়িংয়ের কাজও সম্পন্ন। সিটি কর্পোরেশনের পক্ষে এই স্টেডিয়াম আধুনিকায়ন সম্ভবপর আর্থিক সীমাবদ্ধতার জন্য।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

খেলাধুলা

অভিষেকে রেকর্ড গড়া পাকিস্তানি ক্রিকেটারের মৃত্যু

Published

on

সোনালী লাইফ

পাকিস্তানের হয়ে টেস্ট অভিষেকে সেঞ্চুরির করে রেকর্ড গড়েছিলেন খালিদ ইবাদুল্লা। ৮৮ বছর বয়সে পরপারে পাড়ি জমিয়েছেন পাকিস্তানের সাবেক এই ক্রিকেটার। ক্রিকেট ভিত্তিক ওয়েবসাইট ইএসপিএনক্রিকইনফোর প্রতিবেদনে বলা হয়েছে, গত শুক্রবার মারা গেছেন সাবেক এই অলরাউন্ডার।

১৯৬৪ সালে অস্ট্রেলিয়ার বিপক্ষে করাচিতে পাকিস্তানের হয়ে অভিষেক হয় ইবাদুল্লার। ড্র হওয়া ম্যাচটির প্রথম ইনিংসে ১৬৬ রান করেন তিনি। আর তাতে ইতিহাসের পাতায় নাম উঠে যায় তার। ওই ম্যাচে আরেকটি রেকর্ডেও জুড়ে যায় ইবাদুল্লার নাম। আরেক অভিষিক্ত কিপার-ব্যাটসম্যান আব্দুল কাদিরকে নিয়ে ২৪৯ রানের উদ্বোধনী জুটি গড়েন তিনি। টেস্ট ইতিহাসে দুই অভিষিক্ত ক্রিকেটারের যেকোনো জুটিতেই সর্বোচ্চ রানের রেকর্ড এটি।

তার আন্তর্জাতিক ক্যারিয়ার খুব একটা লম্বা ছিল না। পাকিস্তানের জার্সিতে মাত্র তিন বছর খেলেছেন, ১৯৬৪ থেকে ১৯৬৭ সাল পর্যন্ত। এই সময়ে পাকিস্তানের হয়ে চারটি টেস্ট খেলে রান করেন ২৫৩।

আন্তর্জাতিক আঙিনায় পথচলা দীর্ঘ না হলেও প্রথম শ্রেণির ক্রিকেটে ৪১৭ ম্যাচ খেলেন ইবাদুল্লা। যেখানে ৩৭৭ ম্যাচই খেলেন তিনি ওয়ারউইকশায়ারের হয়ে। এই সংস্করণে ২৭.২৮ গড়ে ২২ সেঞ্চুরি ও ৮২ ফিফটিতে রান করেন ১৭ হাজার ৭৮। বল হাতে উইকেট নেন ৪৬২টি। লিস্ট ‘এ’ ম্যাচ খেলেন ইবাদুল্লা ৬৪টি। ২ ফিফটিতে ৮২৯ রান করার পাশাপাশি ৮৪ উইকেট নেন তিনি।

আম্পায়ার হিসেবে ২০টি প্রথম শ্রেণি ও ১২টি লিস্ট ‘এ’ ম্যাচে দায়িত্ব পালন করেন ইবাদুল্লা। নিউ জিল্যান্ডে একটি ‘প্রাইভেট কোচিং ক্লিনিক’ চালাতেন তিনি।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

খেলাধুলা

কোপার ফাইনালে যেমন হতে পারে আর্জেন্টিনার একাদশ

Published

on

সোনালী লাইফ

তিন বছরে নিজেদের চতুর্থ ফাইনালে নামছে আর্জেন্টিনা। কোপা আমেরিকা, বিশ্বকাপ আর ফিনালিসসিমার ফাইনালটা সফলভাবে জয় করেছে এই দলটি। এবার তাদের সামনে ২০২৪ সালের কোপা আমেরিকা। যে ফাইনাল জিতলে লাতিন আমেরিকার প্রথম দল হিসেবে টানা তিনটি বড় শিরোপা জয়ের কীর্তি গড়বে আর্জেন্টিনা। ফুটবল বিশ্বে এমন কীর্তি এর আগে ছিল কেবলই স্পেনের।

বাংলাদেশ সময় আগামী সোমবার সকালে কলম্বিয়ার বিপক্ষে কোপার ফাইনালে এ লক্ষ্যেই খেলতে নামবে আলবিসেলেস্তেরা। মায়ামির হার্ড রক স্টেডিয়ামে ভোর ৬টায় শুরু হবে হাইভোল্টেজ এই ম্যাচ। এই ম্যাচ দিয়েই নিজের বর্ণিল ক্যারিয়ারের ইতি টানবেন আর্জেন্টাইন ফুটবলের কিংবদন্তি আনহেল ডি মারিয়া।

ফাইনালকে সামনে রেখে এরইমাঝে আর্জেন্টাইন কোচ লিওনেল স্কালোনি নিজের সেরা একাদশ সাজিয়ে ফেলেছেন। আর্জেন্টিনার শীর্ষ সংবাদমাধ্যমগুলোর খবর, সেমিফাইনালের অপরিবর্তিত একাদশ নিয়েই মাঠে নামবে স্কালোনির দল।

নিজের বিদায়ী এই ম্যাচে প্রত্যাশিতভাবেই শুরু থেকে খেলবেন ডি মারিয়া। আক্রমণভাগে তার সঙ্গী হবেন যথারীতি অধিনায়ক লিওনেল মেসি ও তরুণ হুলিয়ান আলভারেজ। আলভারেজকে জায়গা দিতে ফাইনালেও বেঞ্চে থাকবেন লাউতারো মার্টিনেজ। যদিও এবারের আসরে বেঞ্চ থেকে মাঠে নেমে বেশ ভালোই ফর্ম দেখিয়েছেন লাউতারো।

আর্জেন্টিনার মাঝমাঠে তিনজন থাকবে। মিডফিল্ডার হিসেবে রদ্রিগো দি পল, এনজো ফার্নান্দেজ ও অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টার আছেন দারুণ ছন্দে। ;লিয়ান্দ্রো পারেদেসের মতো বিকল্প হাতে থাকলেও সেটা নিয়ে এখনই ভাবতে নারাজ স্কালোনি।

রক্ষণভাগ সামলানোর কাজে থাকবেন গঞ্জালো মন্তিয়েল, ক্রিশ্চিয়ান রোমেরো, লিসান্দ্রো মার্টিনেজ ও নিকোলাস টালিয়াফিকো। তবে সেমিফাইনালে মন্তিয়েল চোট পাওয়ায় ফাইনালে তার খেলা নিয়ে কিছুটা শঙ্কা আছে। গতকাল ফ্লোরিডা ইউনিভার্সিটিতে নিজেদের ট্রেনিং সেশনে ছিলেন না মন্তিয়েল। আজ শেষ ট্রেনিং সেশনে তার জন্য অপেক্ষা করবেন স্কালোনি। তা না হলে হয়ত নাহুয়েল মলিনাকে দেখা যাবে ফাইনালের বিগ ম্যাচে।

আর্জেন্টিনার জন্য সুখবর, ফাইনালের আগে পুরোপুরি সেরে উঠেছেন আকুনিয়া। আক্রমণের ধার বাড়াতে আক্রমণাত্মক মনোভাবের এই ডিফেন্ডারকে খেলাতে পারেন স্কালোনি। আর গোলবারের নিচে যথারীতি থাকবেন বিশ্বস্ত এমিলিয়ানো মার্টিনেজ।

কোপার ফাইনালে আর্জেন্টিনার সম্ভাব্য একাদশ
গোলরক্ষক: এমিলিয়ানো মার্টিনেজ।

রক্ষণভাগ: গঞ্জালো মন্তিয়েল, ক্রিশ্চিয়ান রোমেরো, লিসান্দ্রো মার্টিনেজ, নিকোলাস টালিয়াফিকো।

মাঝমাঠ: রড্রিগো দি পল, এনজো ফার্নান্দেজ, অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টার।

আক্রমণভাগ: আনহেল ডি মারিয়া, হুলিয়ান আলভারেজ, লিওনেল মেসি।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

খেলাধুলা

২১ বছরের ক্যারিয়ার শেষে যা বললেন অ্যান্ডারসন

Published

on

সোনালী লাইফ

ইংল্যান্ডের জার্সিতে বর্ণাঢ্য এক অধ্যায়ের সমাপ্তি হয়ে গেল। ২০০২ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের পর আজ (শুক্রবার) ক্রিকেটকে বিদায় জানালেন জেমস অ্যান্ডারসন। ইংলিশ তারকা সঙ্গে নিয়ে যাচ্ছেন টেস্ট ক্রিকেটে তৃতীয় সর্বোচ্চ (৭০৪) উইকেটের রেকর্ড। এমনকি পেসার হিসেবে সর্বোচ্চ উইকেট এবং টেস্টে দ্বিতীয় সর্বোচ্চ ম্যাচ (১৮৮) খেলার রেকর্ডও নিজের নামে করে নিয়েছেন। যাওয়ার বেলায় পেয়েছেন বর্ণাঢ্য ‘গার্ড অব অনার’।

দীর্ঘ ২২ বছর ধরে ক্রিকেটকে অসংখ্য স্মরণীয় মুহূর্ত উপহার দিয়েছেন ইংল্যান্ডের এই তারকা পেসার। বিনিময়ে জেমস অ্যান্ডারসন পেয়েছেন ভক্ত ও সমর্থকদের ভালোবাসা। বিদায় বেলাতেও একই ভালোবাসা দিয়েছেন দর্শক ও সতীর্থ-প্রতিপক্ষ খেলোয়াড়রা। ৪১ বছর বয়সী পেসারকে আজ প্রথম টেস্টের তৃতীয় দিনের খেলা শুরুর আগে ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটাররা দুই দিকে সারিবদ্ধ হয়ে দাঁড়িয়ে ‘গার্ড অব অনার’ দেন। মাঠে উপস্থিত দর্শকরাও গ্যালারিতে দাঁড়িয়ে এই কিংবদন্তিকে অভিবাদন জানিয়েছেন। দিনের শুরু কিংবা শেষে একইভাবে বিদায়ী বরণ পেয়েছেন জিমি।

ক্রিকেটারদের এমন অভিবাদনে আবেগাপ্লুত হয়ে পড়েন অ্যান্ডারসন। লর্ডসের ড্রেসিংরুমেই নাসের হুসেনকে দেওয়া সাক্ষাৎকারে বিভিন্ন প্রশ্নের উত্তর দিয়েছেন অ্যান্ডারসন, সেখানে এই বিষয়েও মুখ খুলেছিলেন দুই দশকের বেশি সময় ধরে ইংল্যান্ডের প্রতিনিধিত্ব করা এই পেসার। একজন ইংল্যান্ড ক্রিকেটার হিসেবে ভবিষ্যতে কোন বিষয়টা মিস করবেন তাও নাসেরকে সাক্ষাৎকারে জানান অ্যান্ডারসন।

ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়কের প্রশ্নের উত্তরে অ্যান্ডারসন জানিয়েছেন, দলের হয়ে জয় এবং সেলিব্রেশনটা তিনি মিস করবেন। বিদায়ী ইনিংসে ক্যাচ মিসের সময় গ্যালারি দারুণভাবে সমর্থন করেছে। সেই বিষয়টিতে বেশ অভিভূত কিংবদন্তি পেসার। তিনি বলেছেন, ‘আমি এখনও অনুশোচনা করছি, ক্যাচটি মিস করার জন্য। তবে গ্যালারিতে যে প্রতিক্রিয়া ছিল, তাতে আমি অভিভূত। যা অর্জন করেছি তাতে আমি গর্বিত।’

গ্যালারির দর্শকরা দাঁড়িয়ে করতালিতে বিদায়ী অভিবাদন জানান জেমস অ্যান্ডারসনকে। এই ভালোবাসা পেয়ে আনন্দাশ্রু আটকাতে পারেননি তিনি। এই বিষয়ে অ্যান্ডারসন বলেন, ‘আমি যে প্রতিক্রিয়া পেয়েছি তা বেশ আবেগপূর্ণ এবং বিশেষ। আমি নিজের চোখের জল ধরে রাখতে পারিনি। আমি মনে করি সক্ষম ছিলাম, ফাস্ট বোলার হিসেবে ২০ বছরের বেশি খেলাটা বিশেষ। আমি গর্বিত এবং খুশি, নিজেকে চোটমুক্ত রাখতে পেরেছি, দীর্ঘদিন খেলেছি।’

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

খেলাধুলা

বড় জয়ে বিদায় রাঙালো অ্যান্ডারসন

Published

on

সোনালী লাইফ

দীর্ঘদিনই ২২ গজে রাজ করেছেন, তবে এবার বিদায়ের পালা। বিদায়বেলায় ভক্ত-সমর্থকদের থেকে পেলেন ভিন্ন এক রকমের ভালোবাসা। সিক্ত হলেন লর্ডসের গ্যালারির করতালির কলতানে, সতীর্থরাও তাতে তাল মেলালেন। ভেজা চোখ আর মাথায় ক্যাপ উঁচিয়ে অ্যান্ডারসনও দিলেন স্মরণে রাখার বার্তা।

জয় দিয়েই টেস্ট ইতিহাসের সফলতম এই পেসারের আন্তর্জাতিক বিদায় রাঙালো ইংল্যান্ড। ওয়েস্ট ইন্ডিজকে ইনিংস ও ১১৪ রানের বড় ব্যবধানে হারাল তারা।

জেমস অ্যান্ডারসন আগেই জানিয়েছিলেন, লর্ডস টেস্ট দিয়ে আন্তর্জাতিক ক্যারিয়ারের ইতি টানছেন। তবে আধিপত্য দেখিয়ে এ টেস্ট আলাদাভাবে নজর কেড়েছেন গাস অ্যাটকিনসনও। ৪৫ রান খরচায় ৭ উইকেট নিজের ঝুলিতে পুরে রেকর্ড গড়েন ২৬ বছর বয়সী এই পেসার। এতে প্রথম ইনিংসে ১২১ রানেই থেমেছিল ওয়েস্ট ইন্ডিজ।

জবাবে ব্যাট করতে নেমে ৩৭১ রানের বড় স্কোর গড়ে স্বাগতিকরা। দলের হয়ে জ্যাক ক্রলি, ওলি পোপ, জো রুট, হ্যারি ব্রুক ও জেমি স্মিথরা সবাই ফিফটি পেয়েছেন। পাঁচ ফিফটিতে ২৫০ রানের লিড পেয়েছিল ইংলিশরা।

এরপর বড় ব্যবধানে পিছিয়ে থেকে ব্যাট করতে নেমে ফের চাপে পড়ে ক্যারিবীয়রা। দ্বিতীয় ইনিংসেও ব্যর্থ হয় টপ-অর্ডার। ৬ উইকেটে ৭৯ রান নিয়ে লর্ডস টেস্টের দ্বিতীয় দিন শেষ করে সফরকারী। এতে বড় জয়ের সুবাস পাচ্ছিল ইংলিশরা।

শুক্রবার (১২ জুলাই) ধুঁকতে থাকা ক্যারিবিয়ান শিবিরে ফের হুল ফোটান অ্যাটকিনসন। ক্যারিবিয়ান কফিনে শেষ পেরেক ঠুকে দিয়ে প্রথম ইনিংসে ৭ উইকেটের পর দ্বিতীয় ইনিংসেও ৫ উইকেট তুলে নেন অ্যাটকিনসন। সেই সঙ্গে অভিষেকে বেস্ট বোলিং ফিগারের সেরাদের কাতারে নামও লিখিয়ে নেন।

দ্বিতীয় ইনিংসে অ্যান্ডারসনও বল হাতে ভেলকি দেখিয়েছেন। ৩ উইকেট শিকার করেন তিনি। ফলে নামের পাশে ৭০৪ উইকেট নিয়ে ক্রিকেটের রাজকীয় ফরম্যাটকে বিদায় জানালেন অ্যান্ডারসন।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

খেলাধুলা

বিশ্বকাপ থেকে ফিরেই বিয়ের পিঁড়িতে রিশাদ

Published

on

সোনালী লাইফ

টি-২০ বিশ্বকাপে দুর্দান্ত পারফরম্যান্সের পর নতুন আরেকটি ইনিংস শেষ করলেন বাংলাদেশ জাতীয় দলের লেগ স্পিনার রিশাদ হোসেন। এক বছর আগে বাগদান সম্পন্ন হলেও গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় নববধূকে ঘরে তুললেন এই ক্রিকেটার।

বৃহস্পতিবার (১১ জুলাই) বিকেলে পৈতৃক ভিটা নীলফামারী সদরে টুপামারীর নিজপাড়া গ্রামে বরবেশে প্রস্তুত রিশাদ হোসেন। আয়োজনে বাড়ির সামনে একটি গেট থাকলেও তেমন আড়ম্বরতা ছিল না, একেবারেই সাদামাটা। উপস্থিত ছিল পরিবারের সদস্য ও নিকট স্বজনরা।

রিশাদের পারিবারিক সূত্র জানায়, ২০২৩ সালের ১৩ জুলাই নীলফামারী সদরের ইটাখোলা ইউনিয়নের পশ্চিমপাড়া গ্রামে মামা ইলিয়াস হোসেন প্রামানিক জুয়েলের মেয়ে সিদরাতুল মুনতাহার সঙ্গে বাগদাদ সম্পন্ন হয় রিশাদের। দুই পরিবারের আলোচনার মধ্য দিয়ে বাগদাদ সম্পন্ন হয় রিশাদ-মুনতাহার। বিয়ের কাবিননামায় ১০১ টাকা দেনমোহর ধার্য করে বাগদান সম্পন্ন করেন রিশাদ হোসেন। বিয়ের কাবিননামায় কনে পক্ষের আত্মীয় সৈয়দপুর উপজেলার লক্ষণপুর স্কুল অ্যান্ড কলেজের প্রভাষক আব্দুল হাকিম শাহ স্বাক্ষর করে উকিল শ্বশুড় হয়েছেন রিশাদের। কাবিন নামায় কনে পক্ষের সাক্ষী হয়েছেন নীলফামারী জেলা পরিষদের সাবেক প্যানেল চেয়ারম্যান দেওয়ান বিপ্লব আহমেদ এবং ব্যবসায়ী শাহানুর আলম শানু। তবে রিশাদের পক্ষে ওই বিয়ে থেকে কারা সাক্ষী হয়েছেন তা জানাতে অস্বীকৃতি জানান রিশাদ ও তার পরিবার।

কনে সিদরাতুল মুনতাহা ২০২৩ সালের টুপামারী দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ে থেকে বিজ্ঞান শাখা এসএসসি পাস করে বর্তমানে রাজধানী ঢাকার একটি কলেজে একাদশ শ্রেণিতে অধ্যয়নরত রয়েছেন।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

শেয়ারবাজারের সর্বশেষ

সোনালী লাইফ সোনালী লাইফ
পুঁজিবাজার51 mins ago

সোনালী লাইফের ৫ কর্মকর্তাকে বরখাস্তের আদেশ স্থগিত

পুঁজিবাজারে তালিকাভুক্ত সোনালী লাইফ ইন্স্যুরেন্সের শীর্ষ পাঁচ কর্মকর্তাকে বরখাস্ত করার আদেশ ৩ মাসের জন্য স্থগিত করেছেন উচ্চ আদালত। একই সঙ্গে...

সোনালী লাইফ সোনালী লাইফ
পুঁজিবাজার2 hours ago

মতিউরের কোম্পানি এস কে ট্রিমসের ব্যাংক হিসাব জব্দ

জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) সদ্য সাবেক সদস্য মতিউর রহমানের মালিকানাধীন কোম্পানি এস কে ট্রিমসের ব্যাংক হিসাব জব্দ করা হয়েছে। রোববার...

সোনালী লাইফ সোনালী লাইফ
পুঁজিবাজার5 hours ago

আইএফআইসির সব ব্যাংকিং কার্যক্রম বন্ধ ১৮ জুলাই

পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংকিং খাতের বেসরকারি প্রতিষ্ঠান আইএফআইসি ব্যাংক পিএলসির সব ধরনের ব্যাংকিং কার্যক্রম আগামী বৃহস্পতিবার (১৮ জুলাই) বন্ধ থাকবে। রোববার...

সোনালী লাইফ সোনালী লাইফ
পুঁজিবাজার7 hours ago

সিএসইতে টেকনো ড্রাগসের লেনদেন শুরু

পুঁজিবাজারে সদ্য তালিকাভুক্ত হওয়া টেকনো ড্রাগস লিমিটেডের চিটাগাং স্টক এক্সচেঞ্জ পিএলসিতে (সিএসই) লেনদেন শুরু হয়েছে। রোববার (১৪ জুলাই) সিএসইর প্লাটফর্মে...

সোনালী লাইফ সোনালী লাইফ
পুঁজিবাজার7 hours ago

ব্লকে ৪৩ কোটি টাকার লেনদেন

সপ্তাহের প্রথম কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্লকে মোট ৪৭টি কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে। কোম্পানিগুলোর মোট ২ কোটি ৩ লাখ...

সোনালী লাইফ সোনালী লাইফ
অন্যান্য8 hours ago

জাতীয় রপ্তানি পদক পেলো পুঁজিবাজারের ছয় প্রতিষ্ঠান

দেশে বৈদেশিক মুদ্রা আহরণ ও কর্মসংস্থান সৃষ্টিতে অবদান রাখায় ২০২১-২২ অর্থবছরের রপ্তানি পদক পেয়েছে ৭৭টি প্রতিষ্ঠান। এর মধ্যে দেশের পুঁজিবাজারে...

সোনালী লাইফ সোনালী লাইফ
পুঁজিবাজার8 hours ago

নগদ লভ্যাংশ পাঠিয়েছে এসএমই মার্কেটের দুই কোম্পানি

পুঁজিবাজারে এসএমই প্লাটফর্মে তালিকাভুক্ত দুই কোম্পানি গত ৩০ জুন,২০২২ ও ২০২৩ তারিখে সমাপ্ত হিসাববছরের ঘোষিত নগদ লভ্যাংশ বিনিয়োগকারীদের নিকট পাঠিয়েছে।...

সোনালী লাইফ সোনালী লাইফ
পুঁজিবাজার9 hours ago

দরবৃদ্ধির শীর্ষে ফার কেমিক্যাল

সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৭ কোম্পানির মধ্যে ৭০টির শেয়ারদর বৃদ্ধি পেয়েছে।...

সোনালী লাইফ সোনালী লাইফ
পুঁজিবাজার9 hours ago

সোনালী লাইফ ইন্স্যুরেন্সের সর্বোচ্চ দরপতন

সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৭টি কোম্পানির মধ্যে ২৯৭ কোম্পানির শেয়ারদর কমেছে।...

সোনালী লাইফ সোনালী লাইফ
পুঁজিবাজার9 hours ago

লেনদেনের শীর্ষে লাভেলো আইসক্রিম

সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৩৯৭টি কোম্পানির শেয়ার ও ইউনিট হাতবদল হয়েছে। এদিন লেনদেনের শীর্ষে...

সোনালী লাইফ সোনালী লাইফ
পুঁজিবাজার9 hours ago

প্রায় তিনশো কোম্পানির দরপতন, কমেছে লেনদেন

সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্য সূচকের নিম্নগতিতে লেনদেন শেষ হয়েছে। একই সাথে প্রায় তিনশো...

সোনালী লাইফ সোনালী লাইফ
পুঁজিবাজার10 hours ago

আগামীকাল স্পট মার্কেটে যাচ্ছে দুই কোম্পানি

পুঁজিবাজারে তালিকাভুক্ত দুই কোম্পানি রেকর্ড ডেটের আগে আগামীকাল সোমবার (১৫ জুলাই) স্পট মার্কেট যাচ্ছে। কোম্পানি দুটি হচ্ছে- মেঘনা লাইফ ইন্স্যুরেন্স...

সোনালী লাইফ সোনালী লাইফ
পুঁজিবাজার10 hours ago

দেশ জেনারেল ইন্স্যুরেন্সের লেনদেন বন্ধ সোমবার

পুঁজিবাজারে তালিকাভুক্ত বিমা খাতের কোম্পানি দেশ জেনারেল ইন্স্যুরেন্স লিমিটেডের শেয়ার লেনদেন আগামীকাল সোমবার (১৫ জুলাই) রেকর্ড ডেট সংক্রান্ত কারণে বন্ধ...

সোনালী লাইফ সোনালী লাইফ
পুঁজিবাজার11 hours ago

পর্ষদ সভার তারিখ জানালো আইডিএলসি ফাইন্যান্স

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি আইডিএলসি ফাইন্যান্স পিএলসির পরিচালনা পর্ষদ সভার তারিখ ঘোষণা করা হয়েছে। কোম্পানিটির পর্ষদ সভা আগামী ১৮ জুলাই, বিকাল...

সোনালী লাইফ সোনালী লাইফ
পুঁজিবাজার11 hours ago

পদ্মা লাইফের পর্ষদ সভার তারিখ ঘোষণা

পুঁজিবাজারে বিমা খাতে তালিকাভুক্ত পদ্মা ইসলামী লাইফ ইন্স্যুরেন্স লিমিটেডের পরিচালনা পর্ষদ সভার তারিখ ঘোষণা করা হয়েছে। কোম্পানিটির পর্ষদ সভা আগামী...

সোনালী লাইফ সোনালী লাইফ
পুঁজিবাজার11 hours ago

কর্ণফুলী ইন্স্যুরেন্সের পরিচালকের শেয়ার ক্রয় সম্পন্ন

পুঁজিবাজারে বিমা খাতে তালিকাভুক্ত কর্ণফুলী ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের কর্পোরেট পরিচালক মেঘনা লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড শেয়ার ক্রয় সম্পন্ন করেছেন। গত...

সোনালী লাইফ সোনালী লাইফ
পুঁজিবাজার12 hours ago

দুই ঘণ্টায় লেনদেন ২৭০ কোটি টাকা

সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের নেতিবাচক ধারায় লেনদেন চলছে। এদিন লেনদেন শুরুর প্রথম দুই...

সোনালী লাইফ সোনালী লাইফ
পুঁজিবাজার13 hours ago

টেকনো ড্রাগসের তৃতীয় প্রান্তিক প্রকাশ

সদ্য পুঁজিবাজারে আসা ওষুধ ও রসায়ন খাতের কোম্পানি টেকনো ড্রাগস লিমিটেড গত ৩১ মার্চ,২০২৪ তারিখে সমাপ্ত তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক...

সোনালী লাইফ সোনালী লাইফ
পুঁজিবাজার13 hours ago

পুঁজিবাজারে টেকনো ড্রাগসের লেনদেন শুরু

বুক বিল্ডিং পদ্ধতির প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে পুঁজিবাজার থেকে অর্থ সংগ্রহ করা ওষুধ উৎপাদনকারী প্রতিষ্ঠান টেকনো ড্রাগস লিমিটেডের লেনদেন আজ...

সোনালী লাইফ সোনালী লাইফ
পুঁজিবাজার13 hours ago

এইচআর টেক্সটাইলের ক্রেডিট রেটিং সম্পন্ন

পুঁজিবাজারে তালিকাভুক্ত এইচআর টেক্সটাইল লিমিটেডের ক্রেডিট রেটিং সম্পন্ন করা হয়েছে। কোম্পানিটির ক্রেডিট রেটিং নির্ণয় করেছে ন্যাশনাল ক্রেডিট রেটিং লিমিটেড। ঢাকা...

Advertisement

ফেসবুকে অর্থসংবাদ

সোনালী লাইফ
কর্পোরেট সংবাদ13 mins ago

বসুন্ধরায় এইচএনএস টেকের নতুন শপ উদ্বোধন

সোনালী লাইফ
অর্থনীতি20 mins ago

২০২৫ সালের ১ জুলাই থেকে প্রত্যয় স্কিম বাধ্যতামূলক

সোনালী লাইফ
জাতীয়26 mins ago

কর্মবিরতি চালিয়ে যাওয়ার ঘোষণা শিক্ষক নেতাদের

সোনালী লাইফ
পুঁজিবাজার51 mins ago

সোনালী লাইফের ৫ কর্মকর্তাকে বরখাস্তের আদেশ স্থগিত

সোনালী লাইফ
লাইফস্টাইল52 mins ago

ঘরোয়া উপায়ে ব্রণ দূর করবেন যেভাবে

সোনালী লাইফ
অর্থনীতি1 hour ago

হিলি স্থলবন্দরে ২১৬ মেট্রিক টন কাঁচা মরিচ আমদানি

সোনালী লাইফ
জাতীয়1 hour ago

চট্টগ্রামের আলোচিত মেম্বার হোটেলকে জরিমানা

সোনালী লাইফ
অর্থনীতি1 hour ago

প্রশ্নফাঁসে আরও ১১ জনের ব্যাংক হিসাব জব্দ

বিয়ে
সারাদেশ2 hours ago

বিবাহিত বেশি রাজশাহীতে, অবিবাহিত সিলেটে

সোনালী লাইফ
স্বাস্থ্য2 hours ago

ডেঙ্গু আক্রান্ত আরও ১৫৫ জন

সোনালী লাইফ
আবহাওয়া2 hours ago

আষাঢ় মাস শেষ কাল, শ্রাবণে বৃষ্টি আরও বাড়বে

সোনালী লাইফ
খেলাধুলা2 hours ago

অভিষেকে রেকর্ড গড়া পাকিস্তানি ক্রিকেটারের মৃত্যু

সোনালী লাইফ
টেলিকম ও প্রযুক্তি2 hours ago

টেলিযোগাযোগ খাতে বাংলাদেশ ভালো অবস্থায় আছে: বিটিআরসি

সোনালী লাইফ
পুঁজিবাজার2 hours ago

মতিউরের কোম্পানি এস কে ট্রিমসের ব্যাংক হিসাব জব্দ

সোনালী লাইফ
স্বাস্থ্য3 hours ago

ডেঙ্গু প্রতিরোধে যেসব সচেতনতা প্রয়োজন

সোনালী লাইফ
ক্যাম্পাস টু ক্যারিয়ার3 hours ago

ক্যারিয়ার গড়ার সুযোগ দিচ্ছে ইস্টার্ন ব্যাংক

সোনালী লাইফ
কর্পোরেট সংবাদ3 hours ago

জাতীয় রপ্তানি ট্রফির স্বর্ণ পদক পেল ওয়ালটন

সোনালী লাইফ
আন্তর্জাতিক3 hours ago

ফের নেপালের প্রধানমন্ত্রী হলেন কেপি শর্মা

সোনালী লাইফ
ব্যাংক4 hours ago

প্রাইম ব্যাংক ও আইএফসির মধ্যে ৯০ মিলিয়ন ডলারের চুক্তি

সোনালী লাইফ
অর্থনীতি4 hours ago

সোনার দামে রেকর্ড, ভরি ছাড়ালো এক লাখ ২০ হাজার

সোনালী লাইফ
অর্থনীতি4 hours ago

দেশের অর্থনীতি চলতি বছরে ঘুরে দাঁড়াচ্ছে: সালমান এফ রহমান

সোনালী লাইফ
জাতীয়4 hours ago

দক্ষ করে জনশক্তি বিদেশে পাঠাতে হবে: প্রতিমন্ত্রী

সোনালী লাইফ
বিনোদন4 hours ago

কে এই ‘মেসেজ ড্রপ’ হুজুর, যা জানা গেল

সোনালী লাইফ
অর্থনীতি5 hours ago

১৩ দিনে প্রবাসী আয় ১১ হাজার কো‌টি টাকা

সোনালী লাইফ
টেলিকম ও প্রযুক্তি5 hours ago

বেঙ্গল মোবাইলের নতুন হ্যান্ডসেট উদ্বোধন

২০১৮ সাল থেকে ২০২৩

অর্থসংবাদ আর্কাইভ

তারিখ অনুযায়ী সংবাদ

রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি
 
১০১১১৩
১৫১৬১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
৩০৩১