ক্যাটাগরি: অর্থনীতি

হিলিতে দাম বেড়েছে দেশি পেঁয়াজের

দিনাজপুরের হিলিতে দুই দিনের ব্যবধানে দেশি পেঁয়াজের দাম ১০ টাকা পর্যন্ত বেড়েছে। প্রতি কেজি বিক্রি হচ্ছে ৯০ টাকা দরে। ভারত থেকে পেঁয়াজ আসার খবরে দাম কমলেও এখন মোকামে আবারও দাম বৃদ্ধি পেয়েছে বলছেন খুচরা ব্যবসায়ীরা। দাম বৃদ্ধির কারণে বিপাকে পড়েছেন নিম্ন আয়ের মানুষগুলো। আজ বৃহস্পতিবার হিলি বাজার ঘুরে এ তথ্য পাওয়া গেছে।

হিলি বাজারে পেঁয়াজ কিনতে আসা সাকিল আহমেদ বলেন, আলুর দাম কিছুটা স্বাভাবিক হলেও পেঁয়াজের দাম অনেকটাই বৃদ্ধি পেয়েছে। তিন দিন আগেও পেঁয়াজ কেজি প্রতি ৫০ থেকে ৬০ টাকা দরে বিক্রি হলেও বর্তমানে ৯০ টাকা দরে বিক্রি হচ্ছে। হঠাৎ করে দাম বৃদ্ধির কারণে আমাদের সাধারণ ক্রেতাদের অনেক বিপাকে পড়তে হচ্ছে। সরকারের পক্ষ থেকে এখন পর্যন্ত কোনো ব্যবস্থা গ্রহণ করা হয়নি। আমরা চাই সামনে রমজান মাস এই মাসেই যেন ভারত থেকে পেঁয়াজ আমদানি করা হয়।

হিলি বাজারের পেঁয়াজ বিক্রেতা ইকবাল আজাদ বলেন, গত সপ্তাহে ভারত থেকে পেঁয়াজ আমদানির কথা ছিল। যার কারণে মোকামগুলোতে পেঁয়াজের দাম কমেছিল। কিন্তু এখন ভারত সরকার পেঁয়াজ রপ্তানি করবে না, ফলে আবার দাম বাড়িয়ে দিয়েছে পাইকাররা। আমরা বেশি দামে কিনে বেশি দামে বিক্রি করছি। বর্তমানে দেশি পেঁয়াজ ৯০ টাকা দরে বিক্রি হচ্ছে। তবে আগের থেকে ক্রেতা অনেক কম।

কাফি

শেয়ার করুন:-
শেয়ার