Connect with us

কর্পোরেট সংবাদ

ব্যাংকিং খাতে শীর্ষ করদাতার সম্মাননা পেল এবি ব্যাংক

Published

on

ক্যাটাগরি

২০২২-২৩ অর্থবছরে ব্যাংকিং খাতে বৃহৎ করদাতা ইউনিটে শীর্ষ করদাতাদের শ্রেণীতে স্বীকৃতি পেল এবি ব্যাংক পিএলসি।

অনুষ্ঠানের প্রধান অতিথি জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য (কর প্রশাসন ও মানবসম্পদ ব্যবস্থাপনা) সৈয়দ মোহাম্মদ আবু দাউদের কাছ থেকে স্বীকৃতিস্বরূপ পুরস্কারটি গ্রহণ করেছেন এবি ব্যাংক পিএলসির ইহ্সানুল আরেফিন এবং মো. শফিকুর রহমান।

বৃহৎ করদাতা ইউনিটের কর কমিশনার মো. ইকবাল বাহার অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন।

কাফি

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

কর্পোরেট সংবাদ

ওয়ালটনের ‘এসি সার্ভিস পার্টনার কনফারেন্স’ অনুষ্ঠিত

Published

on

ক্যাটাগরি

বিক্রয়োত্তর সেবাকে আরো উন্নত ও গতিশীল করার মাধ্যমে গ্রাহক সন্তুষ্টি আরো বৃদ্ধির প্রত্যয় নিয়ে ওয়ালটন হেডকোয়ার্টার্সে অনুষ্ঠিত হলো ‘এসি সার্ভিস পার্টনার কনফারেন্স-২০২৪’। এতে দেশজুড়ে এসি সার্ভিস এক্সপার্টদের জন্য জীবন বীমা চালুর ঘোষণা দেয়া হয়। বাংলাদেশে ওয়ালটনই প্রথম এসি সার্ভিস এক্সপার্টদের জন্য জীবন বীমা চালু করলো। এর আওতায় সার্ভিস এক্সাপার্টসরা দূর্ঘটনাজনিত কারণে মৃত্যু বা শারীরিকভাবে ক্ষতিগ্রস্থ হলে বা স্বাভাবিক মৃত্যুবরণ করলে ক্ষতিগ্রস্থ পরিবার দেড় লাখ থেকে তিন লাখ টাকা পর্যন্ত আর্থিক সুবিধা পাবেন।

রোববার (৩ মার্চ) সকালে গাজীপুরের চন্দ্রায় ওয়ালটন হেডকোয়ার্টার্সে বেলুন উড়িয়ে সম্মেলন উদ্বোধন করেন ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ পিএলসি’র ব্যবস্থাপনা পরিচালক (এমডি) এস এম মাহবুবুল আলম।

এ সময় উপস্থিত ছিলেন ওয়ালটন প্লাজার এমডি মোহাম্মদ রায়হান, ওয়ালটন হাই-টেকের অ্যাডিশনাল ম্যানেজিং ডিরেক্টর নজরুল ইসলাম সরকার, ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর মো. ইউসুফ আলী, ওয়ালটন এসি’র চিফ বিজনেস অফিসার মো. তানভীর রহমান ও ডেপুটি সিবিও সন্দীপ কুমার বিশ্বাস, ওয়ালটনের চিফ মার্কেটিং অফিসার দিদারুল আলম খান, ওয়ালটন ডিস্ট্রিবিউটর নেটওয়ার্কের হেড অব সেলস ফিরোজ আলম, ওয়ালটনের চিফ সার্ভিস অফিসার শিবদাস রায়, এসি সার্ভিস বিভাগের প্রধান মো. আরিফুজ্জামান পিনন, সিনিয়র এক্সিকিউটিভ ডিরেক্টর তানভীর আনজুম, এক্সিকিউটিভ ডিরেক্টর আজিজুল হাকিম, মার্সেলের হেড অব বিজনেস মতিউর রহমান, এসি আরএনআই বিভাগের প্রধান আরিফুল ইসলাম প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন ওয়ালটনের সিনিয়র এক্সিকিউটিভ ডিরেক্টর ও জনপ্রিয় চিত্রনায়ক আমিন খান।

কনফারেন্সে ওয়ালটন, মার্সেল, এসিসি ও সেইফ ব্র্র্যান্ড এসি’র বিক্রয়োত্তর সেবার সঙ্গে সম্পৃক্ত ১২ শতাধিক সার্ভিস পার্টনার ও প্রতিনিধি অংশ নেন। তাদের আগমনে ‘আমরা সেরা ছিলাম, আমরা সেরা আছি, আমরা সেরা থাকবো’ স্লোগানে উৎসবমুখর পরিবেশে রূপ নেয় ওয়ালটন হেডকোয়ার্টার্সের আঙ্গিনা।

‘এসি সার্ভিস পার্টনার কনফারেন্স-২০২৪’ এ এসির বিক্রয়োত্তর সেবার মান আরো উন্নত, গতিশীল করার মাধ্যমে গ্রাহক সন্তুষ্টি বৃদ্ধিকল্পে গুরুত্বপূর্ণ দিক-নির্দেশনা দেন ওয়ালটন হাই-টেকের এমডি এস এম মাহবুবুল আলম। অনুষ্ঠানে তিনি বাংলাদেশের প্রথম বিএসটিআই সিক্স-স্টার এনার্জি রেটিং প্রাপ্ত দক্ষিণ এশিয়ার সর্বোচ্চ বিদ্যুৎ সাশ্রয়ী নতুন মডেলের রেসিডেন্সিয়াল এসিসহ ইনভার্টনিক্স সিরিজের লাইট কমার্সিয়াল এসি উন্মোচন করেন।

কনফারেন্সে উপস্থিত সার্ভিস প্রতিনিধিদের উদ্দেশ্যে ওয়ালটনের এমডি এস এম মাহবুবুল আলম বলেন, ওয়ালটন সার্ভিস সেন্টার হচ্ছে দেশের একমাত্র আইএসও সনদপ্রাপ্ত সার্ভিস সেন্টার। আপনারা যারা বিক্রয়োত্তর সেবার সঙ্গে জড়িত আছেন তারাও ওয়ালটন পরিবারের সদস্য। ওয়ালটন পরিবারের প্রতিটি সদস্যের জীবন ও স্বাস্থ্য সুরক্ষা আমাদের কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ। তাই আজ থেকে এসি সার্ভিস প্রতিনিধিদেরকেও ওয়ালটনের জীবনবীমা সুবিধার আওতায় অন্তুর্ভূক্ত করা হলো। পাশাপাশি, বিক্রয়োত্তর সেবা প্রদানকারীদের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিতে আজ থেকে দেশের প্রতিটি সার্ভিস সেন্টারে হেলথ অ্যান্ড হাইজেনিক অফিসার থাকবে। এছাড়াও সার্ভিস সেন্টারগুলোতে হেলথ কেয়ার সেন্টার চালু করা হচ্ছে। এর মাধ্যমে স্থানীয় হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারে চিকিৎসা সেবা গ্রহণের ক্ষেত্রে বিশেষ সুবিধা পাবেন সার্ভিস প্রতিনিধিরা।

ওয়ালটনের এমডি আরো বলেন, গ্রাহকদের হাতে সর্বোচ্চ বিদ্যুৎ সাশ্রয়ী এসি তুলে দেয়ার পাশাপাশি সর্বোচ্চ গ্রাহক সেবা ও বিক্রয়োত্তর সেবা প্রদানেও ওয়ালটন অদ্বিতীয়। পণ্য ও গ্রাহক সেবার ক্ষেত্রে অন্যান্য কোম্পানির সঙ্গে আমাদের পার্থক্য পাহাড় সমান। গ্রাহক সন্তুষ্টিকে আমরা সর্বোচ্চ অগ্রাধিকার দেই। কনজ্যুমার ইজ দ্য কিং- এই বিশ্বাস থেকে ওয়ালটনের কাছে সাধারণ ভোক্তা ও ক্রেতারা সবার উপরে। তাদের আমরা যত বেশি সেবা দিবো, ওয়ালটনের প্রতি তাঁরা ততো বেশি সন্তুষ্ট থাকবে। গ্রাহক সন্তুষ্টি আরো বৃদ্ধি এবং বিক্রয়োত্তর সেবাকে আরো গতিশীল করার লক্ষ্যে ওয়ালটন সার্ভিস সেন্টারগুলোতে টেকনিক্যাল সেন্টার চালুর ঘোষণা দেন তিনি।

কনফারেন্সে বিভিন্ন ক্যাটাগরিতে ওয়ালটন, মার্সেল, এসিসি ও সেইফ ব্র্যান্ডের এসি সার্ভিসের সঙ্গে যুক্ত ৪০ জন পার্টনার্সকে পুরস্কৃত করা হয়। অনুষ্ঠানে পুরস্কারপ্রাপ্তদের হাতে ক্রেস্ট ও সম্মাননাপত্র তুলে দেন ওয়ালটন হাই-টেকের এমডি এস এম মাহবুবুল আলম এবং ওয়ালটন প্লাজার এমডি মোহাম্মদ রায়হান।

অর্থসংবাদ/এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

কর্পোরেট সংবাদ

দিনাজপুরের আফতাবগঞ্জে এসবিএসি ব্যাংকের উপশাখা উদ্বোধন

Published

on

ক্যাটাগরি

দিনাজপুরের নবাবগঞ্জে আফতাবগঞ্জ উপশাখা উদ্বোধন করেছে এসবিএসি ব্যাংক পিএলসি। রবিবার (৩ মার্চ) সংসদ সদস্য মোহাম্মদ শিবলী সাদিক ব্যাংকটির এ শাখা উদ্বোধন করেন।

উপজেলার আফতাবগঞ্জ বাজারের স্নেহা কমপ্লেক্সে ব্যাংকটির শাখা স্থাপিত হলো। উদ্বোধনী অনুষ্ঠানের সভাপতিত্ব করেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক হাবিবুর রহমান। ধন্যবাদ জ্ঞাপন করেন আফতাবগঞ্জ উপশাখার ইনচার্জ মো. ফেরদৌস আহমাদ।

উপস্থিত ছিলেন এসবিএসি ব্যাংকের ডিজিটাল ব্যাংকিং বিভাগের প্রধান মোহাম্মদ শফিউল আজম, রংপুর শাখার ম্যানেজার মো. রাশেদ মাহাবুব রাব্বান, দিনাজপুর শাখার ম্যানেজার এটিএম নূর নবী সরকার, বগুড়া শাখার ম্যানেজার মো. আব্দুর রাজ্জাক প্রমুখ।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

কর্পোরেট সংবাদ

সিটি ব্যাংকের ‘ব্যাংকাস্যুরেন্স’ পরিষেবা উদ্বোধন

Published

on

ক্যাটাগরি

লাইফ ইনস্যুরেন্স পলিসি বিক্রির মাধ্যমে ব্যাংকাস্যুরেন্স পরিষেবা উদ্বোধন করলো সিটি ব্যাংক। এই যুগান্তকারী মুহূর্তটি সিটি ব্যাংকের গ্রাহক এবং তাদের প্রিয়জনদের আর্থিক পরিষেবা দেওয়ার ক্ষেত্রে এ গুরুত্বপূর্ণ পদক্ষেপ।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মোহাম্মদ মাহবুবুর রহমান, এএমডি এবং চিফ ফাইন্যান্সিয়াল অফিসার মাহিয়া জুনেদ, এএমডি এবং চিফ অপারেটিং অফিসার আশানুর রহমান, চিফ ইকোনমিস্ট অ্যান্ড কান্ট্রি বিজনেস ম্যানেজার অরূপ হায়দার, রিটেইল ব্যাংকিং প্রধান মোহাম্মদ মাহফুজুর রহমান।

আরও উপস্থিত ছিলেন অপারেশনস প্রধান ও সিটি ব্যাংক পিএলসির চিফ ব্যাংকাস্যুরেন্স অফিসার সুবীর কুমার কুন্ডু, গার্ডিয়ান লাইফ ইন্স্যুরেন্স লিমিটেডের ব্যাংকাস্যুরেন্স ব্যবসার প্রধান আহমেদ ইসতিয়াক মাহমুদ। এ ছাড়াও উপস্থিত ছিলেন গার্ডিয়ান লাইফ ইন্স্যুরেন্স লিমিটেডের প্রতিনিধি মাশফিকুর রহমান ও সামীউর রহমান মেহেদী।

অর্থসংবাদ/এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

কর্পোরেট সংবাদ

স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক ও মেটলাইফের ব্যাংকাস্যুরেন্স চালু

Published

on

স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক ও মেটলাইফের ব্যাংকাস্যুরেন্স চালু

মেটলাইফ বাংলাদেশের সাথে অংশীদারিত্বের মাধ্যমে ইনস্যুরেন্স সেবা দিতে যৌথভাবে কাজ করবে স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক। রোববার (৩ মার্চ) রাজধানীর একটি হোটেলে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এ সংক্রান্ত চুক্তি সই করা হয়। চুক্তির আলোকে মেটলাইফের তিনটি পণ্যসেবা স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের গ্রাহকদের জন্য চালু করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে জানানো হয়, নিয়ন্ত্রক সংস্থার অনুমতি সাপেক্ষে বালাদেশে প্রথমবারের মতো ব্যাংকাসুরেন্স উদ্বোধন করলো স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক ও মেটলাইফ। এখন থেকে মেটলাইফের তিনটি ইনস্যুরেন্স সুবিধা স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক থেকেই গ্রাহকেরা গ্রহণ করতে পারবেন। তিন পণ্যের প্রথমটির নাম দেওয়া হয়েছে মেটলাইফ থ্রি পেমেন্ট প্ল্যান (এম৩পিপি), দিত্বীয়টি মেটলাইফ চাইল্ড এডুকেশন পেমেন্ট প্ল্যান (এমসিইপিপি) এবং সবশেষটি হলো মেটলাইফ রিটায়ারমেন্ট।

স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংলাদেশের প্রধান নির্বাহী নাসের এজাজ বিজয় বলেন, বাংলাদেশে সিইও হিসেবে দায়িত্ব নেওয়ার পর থেকে আমি ব্যাংকাস্যুরেন্সের পক্ষে কাজ করছি। কারণ, স্থানীয়ভাবে ইনস্যুরেন্স মোট দেশজ উৎপাদন (জিডিপি) ০.৪১ শতাংশ, যা কিনা বিমা খাতের ক্ষেত্রে অপার সম্ভাবনাকে নির্দেশ করে। ব্যাংকাস্যুরেন্সের মাধ্যমে আমাদের প্রশিক্ষিত ও সার্টিফাইড সহকর্মীরা আমাদের বিশ্বস্ত ক্লায়েন্ট ও গ্রাহকদের জন্য ওয়ান-স্টপ আর্থিক সেবা দেবে। ঝুঁকি ব্যবস্থাপনা, আর্থিক সুরক্ষা এবং দীর্ঘমেয়াদী পরিকল্পনাসহ ব্যাংকাস্যুরেন্স বিভিন্ন পরিপ্রেক্ষিতে একটি গুরুত্বপূর্ণ সেতু হিসেবে কাজ করবে। অধিকহারে ব্যাংকাস্যুরেন্স গ্রহনের ফলে ঝুঁকি বহুমুখীকরণ, কম প্রিমিয়াম, পুঁজিবাজারের উন্নয়ন এবং সামগ্রিক জিডিপি বৃদ্ধি পাবে।

তিনি জানান, বাংলাদেশে ব্যাংকাস্যুরেন্স বাস্তবায়নে মেটলাইফের সাথে অংশীদার হতে পেরে আমরা গর্বিত। কারণ আগামী ২০৩১ সালের মধ্যে বিশ্বব্যাপী বিমা খাতের আকার হবে দ্বিগুন।

মেটলাইফ বাংলাদেশের প্রধান নির্বাহী কর্মকর্তা আলা আহমদ বলেন, স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের সাথে আমাদের ব্যাংকাস্যুরেন্স কার্যক্রম বাংলাদেশে গ্রাহকের ক্রমবর্ধমান চাহিদা দায়িত্বের সাথে পূরণ ও বিমার ব্যাপারে আস্থা দৃঢ় করার জন্য আমাদের দীর্ঘমেয়াদী প্রয়াসের প্রতিফলন। আমি বিশ্বাস করি যে, ব্যাংকাস্যুরেন্স আর্থিক নিরাপত্তার একটি কার্যকর পদ্ধতি হিসাবে আবির্ভূত হবে। কারণ এটি ব্যাংকের গ্রাহকদের জন্য মেটলাইফের বিশ্বস্ত বিমার সুরক্ষা নিয়ে জীবনের নানা পরিকল্পনার বাস্তবায়ন করা আরো সহজ করবে।

সহনশীলতা ও বাংলাদেশের প্রবৃদ্ধির অসাধারণ যাত্রায় একটি অবিচল অংশীদার হিসেবে স্ট্যান্ডার্ড চার্টার্ড ১১৯ বছর ধরে বিস্তৃত অঙ্গীকারের উত্তরাধিকারকে সমর্থন করে। এই নতুন অফারটি বাংলাদেশের খুচরা ব্যাংকিং শিল্পকে রূপান্তরিত করতে ব্যাংকের উত্তরাধিকারে আরেকটি ‘প্রথম’ যোগ করেছে। স্টান্ডার্ড চার্টার্ড এদেশে শুধু প্রথম ক্রেডিট কার্ড চালুই নয়, সেই সাথে প্রথম এটিএম, ইন্টারনেট ব্যাংকিং সমাধান এবং বাংলাদেশে একটি স্বয়ংক্রিয় ২৪ ঘন্টা কল সেন্টারও প্রথম চালু করেছিল।

এছাড়া, মেটলাইফ দেশের শীর্ষস্থানীয় বিমা কোম্পানি। যারা শিক্ষা, স্বাস্থ্য, সঞ্চয় ও বিনিয়োগ এবং অবসরগ্রহনসহ বিভিন্ন প্রয়োজনের জন্য বিস্তৃত পরিসরে বিমা সমাধান অফার করে। মেটলাইফের গ্রাহকের দাবি নিষ্পত্তির অসামান্য রেকর্ড রয়েছে। ২০২৩ সালে মেটলাইফ ২ হাজার ৯৮১ কোটি টাকার দাবি নিষ্পত্তি করে। বিগত ৬ বছরে নিষ্পত্তি করা দাবির সংখ্যা ১০ হাজার ৫০০ কোটি টাকার বেশি।

অর্থসংবাদ/এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

কর্পোরেট সংবাদ

গ্রিনহাউজ গ্যাস নিঃসরণ রিপোর্টের মাধ্যমে মানদন্ড তৈরি করলো ব্র্যাক ব্যাংক

Published

on

ক্যাটাগরি

বাংলাদেশের প্রথম ব্যাংক হিসেবে পোর্টফোলিও পর্যায়ে ‘স্তর-৩ গ্রিনহাউজ গ্যাস (জিএইচজি) নিঃসরণ’ রিপোর্ট প্রকাশ করেছে ব্র্যাক ব্যাংক। এটি ব্যাংকের একটি স্বপ্রণোদিত উদ্যোগ।এক্ষেত্রে প্রাথমিকভাবে বিজনেস লোনের ওপর গুরুত্ব দিয়েছে ব্যাংকটি, যা ব্যাংকটির মোট পোর্টফোলিওর ৮১%।

পরিবেশের উপর প্রভাবের ক্ষেত্রে স্বচ্ছতা এবং জবাবদিহিতা সৃষ্টির যাত্রায় এটি একটি উল্লেখযোগ্য মাইলফলক হিসেবে আবির্ভূত হয়েছে। টেকসইতা বিষয়ে বৈশ্বিক নীতিমালার ক্রমবিকাশে ব্র্যাক ব্যাংকের এমন সক্রিয় উদ্যোগ ব্যাংকটিকে এই গুরুত্বপূর্ণ পরিবর্তনগুলোর ক্ষেত্রে নেতৃত্বস্থানীয় ভূমিকায় অবতীর্ণ করেছে। মান বজায় রাখার ক্ষেত্রে পার্টনারশিপ ফর কার্বন অ্যাকাউন্টিং ফাইন্যান্সিয়ালস (পিসিএএফ) কর্তৃক অনুমোদিত এবং এর ওয়েবসাইটে প্রকাশিত ব্যাংকটির সাসটেইনেবিলিটি রিপোর্টটি সাসটেইনেবিলিটি রিপোর্টিংয়ের ক্ষেত্রে ব্যাংকটির আন্তর্জাতিক মানদণ্ড বজায় রাখার ব্যাপারে দেওয়া প্রতিশ্রুতির একটি উদাহরণ।

গ্লোবাল অ্যালায়েন্স ফর ব্যাংকিং অন ভ্যালুজের (জিএবিভি)- প্রতিষ্ঠাতা সদস্য হিসেবে ব্র্যাক ব্যাংক ধারাবাহিকভাবে টেকসই ব্যাংকিংয়ের প্রতি নিজেদের প্রচেষ্টা বাস্তবায়ন করে আসছে। ২০১৯ সালের মার্চে পিসিএএফ- এর স্বাক্ষরকারী হওয়ার পাশাপাশি বিশ্বব্যাপী জিএবিভি সদস্য ব্যাংকগুলোর একটি নির্বাচিত গ্রুপে ব্যাংকটির অংশগ্রহণ আর্থিক খাতে পরিবেশগত বিষয়ে ব্যাংকটির নেতৃত্বস্থানীয় অবস্থানকে আরও সুদৃঢ় করে তুলেছে।

বাংলাদেশের যেসব ব্যাংক এবং বহুজাতিক কোম্পানি নিয়মিতভাবে গ্লোবাল রিপোর্টিং ইনিশিয়েটিভ (জিআরআই) নির্দেশিকা মেনে প্রতিবেদন প্রকাশ করে, সেগুলোর মধ্যে ব্র্যাক ব্যাংকের সর্বশেষ প্রকাশিত সাসটেইনেবিলিটি রিপোর্টটি অন্যতম। এর আগে বাংলাদেশের একমাত্র ব্যাংক হিসেবে পিসিএএফ- এর সাথে চুক্তিবদ্ধ হয় ব্র্যাক ব্যাংক, যা পরিবেশগত স্বচ্ছতার প্রতি ব্যাংকের দৃঢ় প্রতিশ্রুতি তুলে ধরে।

এ বিষয়ে ব্র্যাক ব্যাংকের চিফ সাসটেইনেবিলিটি অফিসার অ্যান্ড ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর সাব্বির হোসেন বলেন, আমাদের ব্যাংকিং কার্যক্রমের মূলে রয়েছে টেকসইতা। এই গ্রিনহাউজ গ্যাস নিঃসরণ প্রকাশনাটি আমাদের কার্বন নিরপেক্ষতা অর্জনের যাত্রায় একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ। তিনি আরও বলেন, প্রতিষ্ঠানের অভ্যন্তরীণ নিঃসরণকে অন্তর্ভুক্ত করে ভবিষ্যৎ প্রতিবেদনগুলোর পরিধি আরও বিস্তৃত করতে আমরা আমাদের নিঃসরণ রিপোর্টগুলো আরও উন্নত করতে সব সময় প্রতিশ্রুতিবদ্ধ। কার্বন নিঃসরণে নিট জিরো হওয়াই আমাদের চূড়ান্ত লক্ষ্য।

গ্রিনহাউজ গ্যাস নিঃসরণ প্রতিবেদন বিষয়ে ব্র্যাক ব্যাংকের প্রচেষ্টা টেকসই ব্যাংকিং ক্ষেত্রে ব্যাংকটির নেতৃত্বস্থানকে আরও শক্তিশালী করেছে। অধিক স্বচ্ছতা এবং টেকসই অনুশীলন বিষয়ে প্রতিশ্রুতি দ্বারা জলবায়ু পরিবর্তন মোকাবেলায় আর্থিক প্রতিষ্ঠানগুলোর অগ্রণী ভূমিকা প্রদর্শনের মাধ্যমে এটি পরিবেশগত বিষয়ে বাংলাদেশের ব্যাংকিং খাতের দায়িত্বের এক নতুন মানদণ্ড সৃষ্টি করেছে।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন
ক্যাটাগরি
আন্তর্জাতিক5 hours ago

পাকিস্তানে ভারী বৃষ্টি, ২৯ জনের প্রাণহানি

ক্যাটাগরি
কর্পোরেট সংবাদ6 hours ago

ওয়ালটনের ‘এসি সার্ভিস পার্টনার কনফারেন্স’ অনুষ্ঠিত

ক্যাটাগরি
কর্পোরেট সংবাদ6 hours ago

দিনাজপুরের আফতাবগঞ্জে এসবিএসি ব্যাংকের উপশাখা উদ্বোধন

ক্যাটাগরি
কর্পোরেট সংবাদ6 hours ago

সিটি ব্যাংকের ‘ব্যাংকাস্যুরেন্স’ পরিষেবা উদ্বোধন

ক্যাটাগরি
জাতীয়6 hours ago

কেমিক্যালের অপব্যবহার বন্ধ করতে চায় সরকার

ক্যাটাগরি
জাতীয়6 hours ago

বড় পীরের মাজার জিয়ারতে প্রধানমন্ত্রীকে আমন্ত্রণ

ক্যাটাগরি
খেলাধুলা6 hours ago

লঙ্কা বধের মিশনে কাল মাঠে নামছে বাংলাদেশ

ক্যাটাগরি
অর্থনীতি7 hours ago

এমডি নিয়োগের যোগ্যতা যাচাইয়ে কেন্দ্রীয় ব্যাংকের কমিটি

ক্যাটাগরি
আবহাওয়া7 hours ago

তাপমাত্রা ৪০ ডিগ্রিতে উঠার পূর্বাভাস!

ক্যাটাগরি
সারাদেশ7 hours ago

অগ্নিনির্বাপক না থাকায় চার রেস্টুরেন্টকে জরিমানা

Advertisement
Advertisement

ফেসবুকে অর্থসংবাদ

২০১৮ সাল থেকে ২০২৩

অর্থসংবাদ আর্কাইভ

তারিখ অনুযায়ী সংবাদ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১