Connect with us

ক্যাম্পাস টু ক্যারিয়ার

পাঠ্যবইয়ে ‘শরীফার গল্প’ নিয়ে বিভ্রান্তি থাকলে সংশোধন হবে: শিক্ষামন্ত্রী

Published

on

পিপলস লিজিং

পাঠ্যবইয়ে ‘শরীফার গল্প’ নিয়ে কোনো বিভ্রান্তি থাকলে তা সংশোধন করা হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল। তিনি বলেন, পাঠ্যবইয়ে আলোচিত ‘শরীফার গল্প’ নিয়ে বিশেষজ্ঞ ব্যক্তিদের সঙ্গে আলোচনা করা হবে, কোনো বিভ্রান্তি থাকলে পরিবর্তন করা হবে।

আজ মঙ্গলবার (২৩ জানুয়ারি) দুপুরে সচিবালয়ে নিজ দপ্তরে ঢাকায় নিযুক্ত ফ্রান্সের রাষ্ট্রদূত ম্যারি মাসদুপুইয়ের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

শিক্ষামন্ত্রী বলেন, ‘যদি একটি গল্প নিয়ে প্রতিক্রিয়া হয়, কেন হচ্ছে সেটাও খতিয়ে দেখতে হবে। আমাদের দেশে একটি গোষ্ঠীর ধর্ম ব্যবহার করে অরাজকতা ও অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টির প্রবণতা আছে। গত বছরও সেটা ছিল। একটি সংগঠন থেকে কিছুদিন আগে আমার কাছে কিছু সুপারিশ দেওয়া হয়েছিল, কওমি মাদ্রাসার কিছু শিক্ষক এসেছিলেন।’

শিক্ষামন্ত্রী বলেন, ‘সেখানে তাঁরা দাবি করেছেন যে এখানে ট্রান্সজেন্ডার শব্দটা ব্যবহার করা হয়েছে। বিভ্রান্তি সৃষ্টির বিষয়টি তাঁরা আমাদের নজরে এনেছিলেন। আমরা যখন আলোচনা করেছি, তখন দেখেছি শব্দটা ট্রান্সজেন্ডার নয়, থার্ড জেন্ডার।’

তিনি বলেন, সেটা তো আইনত স্বীকৃত যে তৃতীয় লিঙ্গ যাঁরা সমাজে হিজড়া নামে পরিচিত। তাঁরা দেশের নাগরিক। তাঁদের নাগরিক অধিকার রয়েছে। তবে গল্প উপস্থাপনার ক্ষেত্রে যদি এমনভাবে উপস্থাপন করা হয়, যেখানে এ ধরনের বিভ্রান্তি ও বিতর্ক সৃষ্টির প্রয়াস থাকে, তাহলে এ গল্পের উপস্থাপন পরিবর্তন করা যায় কি না, তা বিশেষজ্ঞ ব্যক্তিদের সঙ্গে আলোচনা করব।’

তিনি আরও বলেন, ‘তাঁদের প্রতি সম্মান রেখে উপস্থাপনের ক্ষেত্রে যদি ভিন্ন কোনো সুযোগ থাকে, তাহলে সে বিষয়ে বিশেষজ্ঞরা মতামত দেবেন। এটা যেহেতু বিশেষায়িত বিষয়, আমরা পলিসি লেভেল সেটি মন্তব্য করতে চাই না।’

অর্থসংবাদ/এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ক্যাম্পাস টু ক্যারিয়ার

চবি’র ভর্তি পরীক্ষা শুরু ২ মার্চ

Published

on

পিপলস লিজিং

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ২০২৩-২৪ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ (স্নাতক) ভর্তি পরীক্ষা আগামী ২ মার্চ ‌‘এ’ ইউনিটের মধ্য দিয়ে শুরু হয়ে শেষ হবে ১৬ মার্চ। এবার চট্টগ্রামের বাইরে ঢাকা বিশ্ববিদ্যালয় ও রাজশাহী বিশ্ববিদ্যালয় কেন্দ্রেও পরীক্ষা অনুষ্ঠিত হবে। ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে চবি ক্যাম্পাসে থাকছে বাড়তি নিরাপত্তা ও গোয়েন্দা নজরদারি।

বুধবার (২৮ ফেব্রুয়ারি) দুপুর ২টার দিকে চবি প্রক্টরের কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে বিষয়টি জানিয়েছেন চবি প্রক্টর অধ্যাপক ড. নূরুল আজিম সিকদার।

এ সময় প্রক্টর বলেন, ভর্তি পরীক্ষার সময় নিরাপত্তা নিশ্চিত করতে পুলিশ বাহিনী, ডিজিএফআই, এনএসআই, ডিএসবি, রেলওয়ে পুলিশ, প্রক্টরিয়াল বডি, নিরাপত্তা কর্মী, বিএনসিসি এবং রোভার স্কাউটের প্রায় ৭ শতাধিক কর্মী নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত থাকবে। আমরা সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে সব ধরনের প্রস্তুতি নিয়েছি।

এবারের ভর্তি পরীক্ষায় চবির চারটি ইউনিট ও দুটি উপ-ইউনিটের মোট ৪ হাজার ৯২৬টি আসনের বিপরীতে আবেদন করেছে ২ লাখ ৪৩ হাজার ৫৫৫ জন শিক্ষার্থী। প্রতি আসন লড়বেন ৪৯ জন ভর্তিচ্ছু।

‘এ’ ইউনিট
বিজ্ঞান অনুষদভুক্ত ‘এ’ ইউনিটের অধীনে রয়েছে চারটি অনুষদ। এগুলো হলো বিজ্ঞান, জীববিজ্ঞান, ইঞ্জিনিয়ারিং ও মেরিন সায়েন্স অ্যান্ড ফিশারিজ অনুষদ। এই চার অনুষদে মোট আসন রয়েছে ১ হাজার ২১৫টি এবং আবেদন করেছেন ৯৯ হাজার ৫২১ জন শিক্ষার্থী। ‘এ’ ইউনিটে আসন প্রতি লড়বেন ৮১ জন।

‘বি’ ইউনিট
কলা ও মানববিদ্যা অনুষদভুক্ত ‘বি’ ইউনিটে মোট আসন রয়েছে ১ হাজার ২২১টি। আবেদন করেছে ৬৫ হাজার ২৬৭ জন শিক্ষার্থী। প্রতি আসনে লড়বেন ৫৩ জন। অন্যদিকে ‘বি-১’ উপ-ইউনিটে ( চারুকলা, নাট্যকলা ও সংগীত বিভাগ নিয়ে গঠিত) আসন রয়েছে ১২৫টি। এর বিপরীতে আবেদন করেছে ১ হাজার ৬৬৯ জন শিক্ষার্থী।

‘সি’ ইউনিট
ব্যবসা প্রশাসন অনুষদভুক্ত ‘সি’ ইউনিটে মোট আসন রয়েছে ৬৪০টি। এর বিপরীতে আবেদন করেছেন ১৭ হাজার ৩০০ জন শিক্ষার্থী। প্রতি আসনে লড়বেন ২৭ জন।

‘ডি’ ইউনিট
সমাজবিজ্ঞান অনুষদভুক্ত ‘ডি’ ইউনিটে মোট আসন রয়েছে ৯৫৮টি এবং আবেদন করেছেন ৫৭ হাজার ৮০৪ জন শিক্ষার্থী। আসন প্রতি লড়বেন ৬০ জন। অন্যদিকে ‘ডি-১’ উপ-ইউনিটের ৩০টি আসনের বিপরীতে আবেদন করেছেন ১ হাজার ৯৯৪ জন শিক্ষার্থী। প্রতি আসনে লড়বেন ৬৬ জন।

পরীক্ষার সূচি
আগামী ২ মার্চ ‘এ’ ইউনিটের পরীক্ষা দিয়ে শুরু হবে ভর্তি পরীক্ষা। ৮ মার্চ ‘বি’ ইউনিট, ৯ মার্চ ‘সি’ ইউনিট এবং ১৬ মার্চ অনুষ্ঠিত হবে ‘ডি’ ইউনিটের পরীক্ষা। এ ছাড়া ‘বি-১’ উপ-ইউনিটের ভর্তি পরীক্ষা ৩ মার্চ ও ‘ডি-১’ উপ-ইউনিটের ভর্তি পরীক্ষা ৪ মার্চ, ‘বি-১’ উপ-ইউনিটের ব্যবহারিক পরীক্ষা হবে ১২, ১৩ ও ১৪ মার্চ এবং ‘ডি-১’ উপ-ইউনিটের ব্যবহারিক পরীক্ষা ১০ ও ১১ মার্চ অনুষ্ঠিত হবে।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

ক্যাম্পাস টু ক্যারিয়ার

জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্নাতক ভর্তির আবেদন শেষ হচ্ছে আজ

Published

on

পিপলস লিজিং

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন কলেজগুলোতে ২০২৩-২৪ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষে ভর্তি আবেদনের সময় শেষ হচ্ছে আজ বুধবার (২৮ ফেব্রুয়ারি)। আজ সন্ধ্যা ৬টা পর্যন্ত আগ্রহী শিক্ষার্থীরা আবেদন করতে পারবেন।‌

গেল কয়েক বছরের মতো জাতীয় বিশ্ববিদ্যালয় অধিভুক্ত কলেজে এবারও এসএসসি ও এইচএসসির ফলাফলের ভিত্তিতে স্নাতকে ভর্তি নেওয়া হবে। ফলে এবার কোনো ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে না।

আবেদনের নতুন যোগ্যতা নির্ধারণ–

ভর্তি আবেদনের জিপিএ (মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক) কমানোর সিদ্ধান্ত হয়েছে। ১০ ফেব্রুয়ারি বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের সিদ্ধান্ত অনুযায়ী প্রাথমিক আবেদনের যোগ্যতা কমানোর সিদ্ধান্ত হয়। মানবিক/ব্যবসায় শিক্ষা এবং কারিগরি থেকে আসা বিজনেস ম্যানেজমেন্ট ও ডিপ্লোমা-ইন-কমার্স শাখার শিক্ষার্থীদের আবেদনে এসএসসি ও এইচএসসিতে প্রাপ্ত জিপিএ ন্যূনতম ৬ প্রয়োজন হবে। এর আগে মানবিকে ৬.৫০, ব্যবসায় শিক্ষা এবং কারিগরি থেকে আসা বিজনেস ম্যানেজমেন্ট ও ডিপ্লোমা ইন কমার্স শাখার শিক্ষার্থীদের আবেদনে প্রয়োজন হতো ৭.০০।

বিজ্ঞান এবং কারিগরি ভোকেশনাল থেকে আসা শিক্ষার্থীদের এসএসসি ও এইচএসসি মিলিয়ে প্রাপ্ত জিপিএ ন্যূনতম ৬.৫০ প্রয়োজন হবে। এর আগে জিপিএ ৭.০০ প্রয়োজন হতো।

কাফি

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

ক্যাম্পাস টু ক্যারিয়ার

বইমেলার সময় বাড়লো আরও দুই দিন

Published

on

পিপলস লিজিং

অমর একুশে বইমেলা-২০২৪ এর সময় আরও দুইদিন বাড়ানো হয়েছে। আগামী ১ ও ২ মার্চ শুক্র-শনিবারও মেলা অনুষ্ঠিত হবে। সংস্কৃতি মন্ত্রণালয়ের সচিব খলিল আহমদ মঙ্গলবার রাতে গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বইমেলার সময়-সীমা দুদিন বাড়ানোর আবেদনে অনুমোদন দিয়েছেন। তাই বইমেলা আগামী ২ মার্চ পর্যন্ত চলবে।

বাংলা একাডেমির মহাপরিচালক মুহাম্মদ নুরুল হুদা রাত ৯টার দিকে বইমেলায় ঘোষণা কেন্দ্র থেকেও মেলার মেয়াদ বাড়ানো ঘোষণা দেন। বলেন, প্রধানমন্ত্রীর সদয় সম্মতিক্রমে বই মেলা দুদিন বাড়ানো হয়েছে।

এর আগে ১৮ ফেব্রুয়ারি একুশে বইমেলার সময় আরও দুদিন বাড়ানোর জন্য বাংলা একাডেমিকে চিঠি দেয় বাংলাদেশ পুস্তক প্রকাশক বিক্রেতা সমিতি। চিঠিতে তারা বলে, অমর একুশে বইমেলা শুরু হওয়ার প্রথম তিন দিন মেলা প্রাঙ্গণের প্রস্তুতি ও বৃষ্টিজনিত সমস্যার কারণে মেলায় অংশ নেওয়া প্রকাশকরা যথাযথভাবে বিক্রি শুরু করতে পারেনি। সে কারণে অনেকে আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত। এখানে ১, ২ মার্চ শুক্র ও শনিবার হওয়ায় দুই দিন অমর একুশে বইমেলায় সময় বৃদ্ধির অনুরোধ করছি।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

ক্যাম্পাস টু ক্যারিয়ার

আলতামিশ নাবিলের ‘কন্টেন্ট রাইটিং এর মহারাজা’

Published

on

পিপলস লিজিং

অনলাইনে কন্টেন্ট লেখনীর কলাকৌশল নিয়ে বইমেলায় প্রকাশিত হয়েছে একটি গ্রন্থ যার নাম ‘কন্টেন্ট রাইটিং এর মহারাজা’। বইটি লিখেছেন মুহাম্মাদ আলতামিশ নাবিল। ঢাকা অমর একুশে বইমেলা ২০২৪-এ বইটি প্রকাশিত হয়েছে ‘অদম্য প্রকাশ’ থেকে।

বইটি প্রসঙ্গে আলতামিশ নাবিল বলেন, আমরা শুনে থাকি কন্টেন্ট ইজ দ্য কিং, কিন্তু কেন এই কন্টেন্টকে কিং বলা হয়, তাঁর কারন রয়েছে এই বইয়ে। বইটিতে যেমনভাবে আলোচনা করা হয়েছে অনলাইন বনাম অফলাইন মাধ্যমে লেখার পার্থক্য, আপনার পাঠক টোটকা, সাব এডিটিং, প্রুফরিডিং, ওয়েবসাইট-বিজ্ঞাপন-ইমেইল-কপিরাইটিং ইত্যাদি মাধ্যমের জন্য কন্টেন্ট লেখার ট্রিকস; ঠিক তেমনভাবেই আলোচনা করা হয়েছে এসইও, সাংবাদিকতা, নিজের ব্লগে লেখালেখি, লেখকের পার্সোনাল ব্রান্ডিংসহ নানাবিধ সহজপাঠ্য।

এছাড়াও কৃত্তিম বুদ্ধিমত্তার ঘাড়ে চড়ে কিভাবে দূর্দান্ত কন্টেন্ট লিখতে বা তৈরি করতে হয় তার হ্যাকস ও উল্লেখিত আছে বইটিতে। সর্বোপরি কন্টেন্ট নামক এই কিং বা রাজাকে জব্দ করে নিজেই মহারাজা বনে যাওয়ার টোটকা রয়েছে বইটিতে।

আলতামিশ নাবিল নিয়মিত লেখালেখি ও প্রামাণ্য চলচ্চিত্র নির্মাণের পাশাপাশি ডিজিটাল সার্ভিস বিশেষজ্ঞ হিসেবে বর্তমানে কর্মরত আছেন মিয়াকি নামের একটি বহুজাতিক কোম্পানিতে। এছাড়া তিনি স্বেচ্ছাসেবী আন্তর্জাতিক সংগঠন জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল (জেসিআই) এবং রোটারি ইন্টারন্যাশনালের গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করছেন। প্রতিষ্ঠা করেছেন বি. পজিটিভ ফাউন্ডেশন নামে একটি সামাজিক উদ্যোগও। এছাড়াও বিগত বেশ কয়েক বছর যাবত তিনি পার্সোনাল ব্র্যান্ডিং, লিডারশিপ, কন্টেন্ট রাইটিং, অ্যাপ মনিটাইজেশন সহ আরও কিছু বিষয়ে একজন সুদক্ষ প্রশিক্ষক হিসাবে বিশ্বব্যাপী অগণিত তরুণদের দক্ষতাবৃদ্ধিতে কাজ করে যাচ্ছেন।

লেখক হিসেবে ইতিমধ্যেই তার বেশ কয়েকটি বই বাংলাদেশ ও ভারতে প্রকাশিত হয়েছে। এটি তাঁর প্রকাশিত ষষ্ঠ বই। এর আগে তিনি প্রকাশ করেছেন চলচ্চিত্রের উপর পাঁচটি একক গবেষণাগ্রন্থ।‘কন্টেন্ট রাইটিং এর মহারাজা’ বইটির প্রচ্ছদ করেছেন সাজ্জাদুল ইসলাম সায়েম। বইমেলায় অদম্য প্রকাশ (সোহরাওয়ার্দী উদ্যান, স্টল নম্বর ৩৯) বইটি পাওয়া যাচ্ছে। এ ছাড়া এটি কেনা যাবে বইয়ের জনপ্রিয় ই-কমার্স সাইট রকমারি ডট কমসহ প্রকাশনা প্রতিষ্ঠানের সোশ্যাল মিডিয়া পেজ থেকে।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

ক্যাম্পাস টু ক্যারিয়ার

ইবিতে সহকারী প্রক্টর দায়িত্ব পেলেন তিন জন

Published

on

পিপলস লিজিং

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) আগামী এক বছরের জন্য নতুন দুইজন শিক্ষককে সহকারী প্রক্টর হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। এছাড়াও একজন সহকারী প্রক্টরকে মেয়াদ শেষ হওয়ায় পুনঃনিয়োগ দেওয়া হয়েছে।

মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) দুপুরে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসান স্বাক্ষরিত এক অফিস আদেশে এ তথ্য জানানো হয়।

নতুন নিয়োগ পাওয়া সহকারী প্রক্টরবৃন্দ হচ্ছেন ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের সহকারী অধ্যাপক মো. শরিফুল ইসলাম এবং অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক মো. হুমায়ুন কবীর। এছাড়া আল ফিকহ এন্ড লিগ্যাল স্টাডিজ বিভাগের বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. আমজাদ হোসাইনকে পুনঃনিয়োগ দেওয়া হয়েছে।

অফিস আদেশে বলা হয়, সহকারী প্রক্টর হিসেবে আল ফিকহ এন্ড লিগ্যাল স্টাডিজ বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. আমজাদ হোসাইনের মেয়াদ ০৭ ফেব্রুয়ারী তারিখে শেষ হওয়ায় ০৮ তারিখ হতে পুন: আদেশ না দেওয়া পর্যন্ত দায়িত্ব পালন করবেন।

এছাড়া, ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের সহকারী অধ্যাপক মো. শরিফুল ইসলামের মেয়াদ ০৭ তারিখে শেষ হওয়ায় (২য় বার) তদস্থলে ০৮ তারিখ হতে একই বিভাগের প্রভাষক মো. নাসির মিয়াকে পরবর্তী এক বছরের জন্য সহকারী প্রক্টর হিসেবে উপাচার্য নিয়োগদান করেছেন। আর হিসাববিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের সহকারী অধ্যাপক মো. শাহাবুব আলমের মেয়াদ শেষ হওয়ায় তদস্থলে ০৮ ফেব্রুয়ারী তারিখ হতে অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক মো. হুমায়ুন কবীরকে পরবর্তী এক বছরের জন্য সহকারী প্রক্টর হিসেবে উপাচার্য নিয়োগদান করেছেন।

ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের প্রভাষক নাসির মিয়া বলেন, বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ প্রশাসন আমাকে সহকারী প্রক্টর হিসেবে নিযুক্ত করায় কৃতজ্ঞতা প্রকাশ করছি। আমি ইসলামী বিশ্ববিদ্যালয়ের পলিসি এবং প্রক্টরিয়াল বডির রুলস রেগুলেশন অনুযায়ী আমার মেধা, বুদ্ধি ও শ্রম দিয়ে বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা ও সংযুক্ত দায়িত্ব পালনে পালনের চেষ্টা করবো।

অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক হুয়ায়ুন কবীর বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসন আমাকে সহকারী প্রক্টর হিসেবে যোগ্য মনে করেছে এবং নিয়োগ পেয়েছি। এতে আমি প্রশাসনের প্রতি কৃতজ্ঞ। আমি চেষ্টা করবো আমার সর্বোচ্চ টা দিয়ে আমার দায়িত্ব পালন করার এবং বিশ্ববিদ্যালয়ের নিয়ম শৃঙ্খলা সমুন্নত রাখার।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন
পিপলস লিজিং
পুঁজিবাজার9 mins ago

পিপলস লিজিংয়ের লেনদেন বন্ধের মেয়াদ আরও বাড়লো

পিপলস লিজিং
আন্তর্জাতিক37 mins ago

অস্ত্রসরঞ্জাম উৎপাদনে নাম লেখাল আদানি গ্রুপ

পিপলস লিজিং
ক্যাম্পাস টু ক্যারিয়ার42 mins ago

চবি’র ভর্তি পরীক্ষা শুরু ২ মার্চ

পিপলস লিজিং
স্বাস্থ্য50 mins ago

করোনায় নতুন শনাক্ত ৪৭ জন

পিপলস লিজিং
আন্তর্জাতিক1 hour ago

বিটকয়েনের বিনিময় হার দুই বছরের সর্বোচ্চে

পিপলস লিজিং
পুঁজিবাজার1 hour ago

দরপতনে লেনদেন কমেছে এসএমই মার্কেটে

পিপলস লিজিং
লাইফস্টাইল1 hour ago

ডায়াবেটিস নিয়ন্ত্রণে উপকারী চার ফল

পিপলস লিজিং
অর্থনীতি1 hour ago

বিমা দিবসে উদ্বোধন হচ্ছে ব্যাংকাস্যুরেন্স সেবা

পিপলস লিজিং
কর্পোরেট সংবাদ2 hours ago

ওয়ালটনের পৃষ্ঠপোষকতায় বুয়েটে রিসার্চ ল্যাব উদ্বোধন

পিপলস লিজিং
আন্তর্জাতিক2 hours ago

দক্ষিণ কোরিয়ায় জন্মহার সর্বকালের সর্বনিম্নে

Advertisement
Advertisement

ফেসবুকে অর্থসংবাদ

২০১৮ সাল থেকে ২০২৩

অর্থসংবাদ আর্কাইভ

তারিখ অনুযায়ী সংবাদ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯