Connect with us

খেলাধুলা

আইরিশদের ৬ উইকেটের ব্যবধানে হারালো বাংলাদেশ

Published

on

রেনকন মোটরবাইক

ভারতের বিপক্ষে হেরে যুব বিশ্বকাপ শুরু করেছিল বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। তবে পরের ম্যাচেই ঘুরে দাঁড়াল টাইগার যুবারা। আয়ারল্যান্ড অনূর্ধ্ব-১৯ দলকে ৬ উইকেটের ব্যবধানে হারিয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। এই জয়ে যুব বিশ্বকাপে টিকে রইল বাংলাদেশ।

সোমবার (২২ জানুয়ারি) ব্লুমফনটনে টস হেরে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ২৩৫ রান সংগ্রহ করেছিল আয়ারল্যান্ড। যেখানে একাই ৯০ রান করেন কিয়ান হিল্টন। বাংলাদেশের হয়ে ২টি করে উইকেট শিকার করেন মারুফ মৃধা ও শেখ পারভেজ জীবন।

জবাবে খেলতে নেমে ৪৬ ওভার ৫ বলে ৪ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় বাংলাদেশ। যেখানে হাফ সেঞ্চুরি পেয়েছেন মোহাম্মদ শিহাব জেমস। আইরিশদের হয়ে ৪১ রানের বিনিময়ে ২ উইকেট শিকার করেছেন স্কট ম্যকবাথ।

বড় লক্ষ্য তাড়া করতে নেমে উড়ন্ত সূচনা পেয়েছিল বাংলাদেশ। দুই ওপেনার মিলে উদ্বোধনী জুটিতে তোলেন ৯০ রান। আদিল বিন সিদ্দিক ৩৬ রান করেছেন। আরেক ওপেনার আশিকুর রহমান শিবলির ব্যাট থেকে এসেছে ৬০ বলে ৪৪ রান।

দুই ওপেনার ফেরার পর দ্রুতই আরো দুই উইকেট হারায় বাংলাদেশ। ১৩০ রান তুলতেই টপ অর্ডারের চার ব্যাটারকে হারিয়ে তখন কিছুটা হলেও ব্যকফুটে চলে যায় বাংলাদেশ। তবে এরপর দলের হাল ধরেন আহরার আমিন ও শিহাব জেমস। এই দুইজনে পঞ্চম উইকেটে যোগ করেন অবিচ্ছিন্ন ১০৯ রান।

শিহাব অপরাজিত ছিলেন ৫৪ বলে ৫৫ রান করে। আর জেমস ৪৫ রান করে অপরাজিত থেকে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। আইরিশদের হয়ে ২ উইকেট শিকার করে সেরা বোলার ম্যাকবাথ।

এর আগে ব্যাট করতে নেমে শুরুটা খুব একটা ভালো হয়নি আয়ারল্যান্ডের। এবারও নতুন বলে টাইগারদের ব্রেকথ্রু এনে দেন মারুফ মৃধা। এই পেসারের বলে রিজওয়ানের হাতে ক্যাচ দিয়েছেন রায়ান হান্টার। তিনি ৯ রান করে আসজঘরে ফিরলে ভাঙ্গে ২৬ রানের উদ্বোধনী জুটি।

এরপর এক প্রান্তে নিয়মিত বিরতিতেই উইকেট তুলেছে বাংলাদেশ। তবে আরেক প্রান্তে দাঁড়িয়ে একাই লড়েছেন হিল্টন। এই টপ অর্ডার ব্যাটার সাজঘরে ফেরার আগে করেছেন ১১২ বলে ৯০ রান। অল্পের জন্য সেঞ্চুরি হাতছাড়া হলেও দলকে বড় সংগ্রহ এনে দিতে মুখ্য ভূমিকা রেখেছেন তিনি।

বাংলাদেশের হয়ে দুর্দান্ত বোলিং করেছেন মারুফ মৃধা ও শেখ পারভেজ জীবন। তারা দুজনই দুটি করে উইকেট শিকার করেছেন। তাছাড়া ৯ ওভারে ২৭ রান দিয়ে এক উইকেট পেয়েছেন মাহফুজুর রহমান রাব্বি।

অর্থসংবাদ/এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

খেলাধুলা

বাবরের দ্রুততম ১০ হাজার রানের রেকর্ড

Published

on

রেনকন মোটরবাইক

দ্রুততম ১০ হাজার রানের রেকর্ড বাবরের কিছুদিন আগেই বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) দারুণ সময় কাটিয়ে গেছেন পাকিস্তানের তারকা ব্যাটসম্যান বাবর আজম। ব্যাট হাতে এমন ধারাবাহিক পারফরম্যান্স তিনি চলমান পিএসএল আসরেও ধরে রেখেছেন। এখন পর্যন্ত খেলা দুটি ম্যাচেই পঞ্চাশের বেশি রান করেছেন পেশোয়ার জালমির এই অধিনায়ক। যার সুবাদে বাবর টি-টোয়েন্টি ক্রিকেটে দ্রুততম ১০ হাজার রানের রেকর্ড গড়েছেন।

লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে আজ (বুধবার) নিজেদের দ্বিতীয় ম্যাচে করাচি কিংসের মুখোমুখি হয়েছে বাবরের পেশোয়ার জালমি। ম্যাচের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমেই সাবেক পাকিস্তানি অধিনায়ক এই রেকর্ড গড়েছেন। ১০ হাজার রান করতে বাবর সবমিলিয়ে টি-টোয়েন্টিতে খেলেছেন ২৭১ ইনিংস। এর মাধ্যমে তিনি আগে দ্রুততম দশ হাজারি ক্লাবে পৌঁছার রেকর্ড গড়া ‘ইনিভার্স বস’খ্যাত ক্রিস গেইলকে ছাড়িয়ে গেছেন।

ওয়েস্ট ইন্ডিজের এই কিংবদন্তি ক্রিকেটার ওই মাইলফলক ছুঁতে ২৮৫টি টি-টোয়েন্টি ইনিংস খেলেন। তারপরই অবস্থান ছিল ভারতীয় তারকা বিরাট কোহলি। সাবেক এই অধিনায়ক ২৯৯ ইনিংসে দশ হাজারি ক্লাবে প্রবেশ করেন। সবমিলিয়ে ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাটটিতে দশ হাজারি ক্লাবের ‘এলিট সদস্য’ আছেন ১২ জন। যার সর্বশেষ সদস্য বাবর।

ফরম্যাটটিতে সর্বোচ্চ রানের তালিকায় সবার ওপরে আছেন সাবেক ক্যারিবীয় ওপেনার গেইল। এরপর যথাক্রমে আছেন শোয়েব মালিক, কাইরন পোলার্ড, অ্যালেক্স হেলস, ডেভিড ওয়ার্নার, বিরাট কোহলি, অ্যারন ফিঞ্চ, রোহিত শর্মা, জস বাটলার, কলিন মানরো, জেমস ভিন্স, ডেভিড মিলার ও বাবর আজম।

বাবরের এমন মাইলফলকের সময়েও খুব একটা সুবিধাজনক অবস্থানে নেই পেশোয়ার। প্রথম ম্যাচে তারা বড় স্কোর গড়েও হেরে যায় ইসলামাবাদের কাছে। দ্বিতীয় ম্যাচে আজ বাবর ও রভম্যান পাওয়েলের ব্যাটে পেশোয়ার বেশ ভালো অবস্থানে ছিল। কিন্তু এই দুই ক্রিকেটারের বিদায়ের পর শুরু হয় ব্যাটিং ধস। ফলে নির্ধারিত ওভার শেষ হওয়ার আগে দলটি ১৫৪ রানে গুটিয়ে যায়।

এর আগে পেশোয়ারের প্রথম ম্যাচটিতে বাবর পিএসএলের একমাত্র ক্রিকেটার হিসেবে তিন হাজার রান পূর্ণ করেছিলেন। এছাড়া অন্য কোনো ক্রিকেটার আড়াই হাজার রানও পার হতে পারেননি। এর আগে বিপিএল ছাড়ার মুহূর্তেও টুর্নামেন্টটির সর্বোচ্চ রানসংগ্রাহক ছিলেন বাবর। সাকিব আল হাসানের রংপুর রাইডার্সকে তিনি ভালো অবস্থানে রেখে যান। এরপর রংপুরও সেই ছন্দ ধরে রেখে বিপিএলের পয়েন্ট টেবিলের শীর্ষস্থান দখল করেছে।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

খেলাধুলা

দাবায় গ্র্যান্ডমাস্টারকে হারিয়ে বিশ্ব রেকর্ড গড়লো ৮ বছরের শিশু

Published

on

দাবায় গ্র্যান্ডমাস্টারকে হারিয়ে বিশ্ব রেকর্ড গড়লো ৮ বছরের শিশু

দাবার ক্লাসিক্যাল টুর্নামেন্টে সবচেয়ে কম বয়সী হিসেবে কোনো গ্র্যান্ডমাস্টারকে হারিয়ে ইতিহাস গড়েছে ভারতীয় বংশোদ্ভূত এক সিঙ্গাপুরি বালক। গত রোববার সুইজারল্যান্ডের বার্গডর্ফার স্ট্যাডথাউস ওপেনের চতুর্থ রাউন্ডে মাত্র ৮ বছর ৬ মাস ১১ দিন বয়সে পোলিশ গ্র্যান্ডমাস্টার জ্যাসেক স্টপাকে পরাজিত করে সে।

অশ্বত্থ কৌশিক নামে ওই বালকের জন্ম ভারতে হলে থাকে সিঙ্গাপুরে। তার জন্ম ২০১৫ সালে। চিজ ডটকমের বরাতে সিএনএন জানিয়েছে, কৌশিকের আগে দাবার ক্লাসিক্যাল টুর্নামেন্টে সর্বকনিষ্ঠ হিসেবে কোনো গ্র্যান্ডমাস্টারকে হারানোর রেকর্ডটি মাত্র মাসখানেক আগের।

৫৯ বছর বয়সী গ্র্যান্ডমাস্টার মিল্কো পপশেভকে পরাজিত করে সেসময় রেকর্ডটি নিজের করে নিয়েছিল ৮ বছর ১১ মাস বয়সী সার্বিয়ান কিশোর লিওনিড ইভানোভিচ। তবে সেই রেকর্ড বেশিদিন টিকল না। কৌশিক যখন ৩৭ বছ বয়সী স্টপাকে হারাল, তখন সে বয়সে ইভানোভিচের চেয়েও পাঁচ মাসের ছোট।

কৌশিক বলে, “আমি সত্যই উচ্ছ্বসিত। আমার খেলা আর খেলার ধরন নিয়ে গর্ববোধ করি, বিশেষ করে যেহেতু খেলার একপর্যায়ে খারাপ অবস্থানে ছিলাম, কিন্তু সেখান থেকে উঠে আসতে পেরেছি।”

বিশ্বে তরুণদের বেশ কয়েকটি টুর্নামেন্টে অংশ নিয়ে ইতোমধ্যে কৌশিক সুনাম কুড়িয়েছে। ২০২২ সালে ওয়ার্ল্ড আন্ডার-৮ র‌্যাপিড চ্যাম্পিয়নশিপ জয়ের পাশাপাশি সে বছর পূর্ব-এশিয়া যুব চ্যাপিম্পয়নশিপের অনুর্ধ্ব-৮ ক্যাটাগরিতে তিনটি সোনা জিতেছিল সে।

অর্থসংবাদ/এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

খেলাধুলা

বিশ্বকাপ থেকে বিদায় আর্জেন্টিনার

Published

on

রেনকন মোটরবাইক

দুবাইয়ে গত ১৫ ফেব্রুয়ারি পর্দা উঠেছে ফিফা বিচ ফুটবল বিশ্বকাপের আসরের। ১৬ দলের এই আসরে গ্রুপ ‘বি থেকে অংশ নিয়েছিল আর্জেন্টিনা। ফুটবলের বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা বিচ ফুটবলে নিজেদের গ্রুপ পর্ব থেকেই বিদায় নিয়েছে। আসরের প্রথম দুই ম্যাচে বড় ব্যবধানে হেরে গ্রুপ পর্ব থেকেই বিদায় নিশ্চিত হয়ে গিয়েছিল আর্জেন্টিনার। যে কারণে স্পেনের বিপক্ষে ম্যাচটি ছিল অনেকটা নিয়মরক্ষার।

সোমবার (১৯ ফেব্রুয়ারি) টুর্নামেন্টের গ্রুপ পর্বের শেষ ম্যাচে স্পেনকে ৫-৪ গোলের ব্যবধানে হারিয়েছে আর্জেন্টিনা। এই জয়ে গ্রুপ ‘বি’তে তৃতীয় স্থানে থেকে শেষ করেছে আলবিসেলেস্তেরা।

এর আগে আসরের প্রথম ম্যাচে তাহিতির বিপক্ষে ৪-৩ গোলের ব্যবধানে হেরেছিল আর্জেন্টিনা। দ্বিতীয় ম্যাচে ইরানের বিপক্ষে৬ গোল হজম করেছিল আলবিসেলেস্তেরা। এতে আসর থেকে ছিটকে যায় তারা।

নিয়মরক্ষার ম্যাচে স্পেনের বিপক্ষে ১৮ মিনিটের মাথায় পেনাল্টির সুবাদে লিড নেয় আর্জেন্টিনা। কয়েক মিনিটের ব্যবধানে ব্যবধান দ্বিগুণ করে তারা। তবে এরপরেই ঘুরে দাঁড়ায় স্পেন। চার মিনিটের ব্যবধানে সমতায় ফেরে তারা।

তবে ম্যাচের ২৯তম মিনিটে আবারও প্রতিপক্ষের জালে বল পাঠায় আর্জেন্টিন কিন্তু এবারও বেশিক্ষণ লিড ধরে রাখা যায়নি। এক মিনিটের মাথায় সমতায় ফেরে স্পেন। গোল পাল্টা গোলের ম্যাচটিতে শেষ পর্যন্ত অবশ্য জিতেছে আর্জেন্টিনাই।

আর্জেন্টিনার হয়ে একটি করে গোল করেন, হোলমেদিলা, রটারশ্মেডিটে পনজেট্টি, পোমা ও মেদেরো। অন্যদিকে, স্পেনের হয়ে জোড়া গোল করেন চিকি। এ ছাড়া একটি করে গোল আরিয়াস ও কুমানের।

বিচ ফুটবল সাধারণত সমুদ্র সৈকতে খেলা হয়ে থাকে। ২০০৫ সাল থেকে ফিফা এই ফুটবল বিশ্বকাপ আয়োজন করে আসছে। ১৬ দল নিয়ে গত ১৫ ফেব্রুয়ারি দুবাইয়ে পর্দা উঠেছে এবারের আসরের। বি গ্রুপ থেকে আর্জেন্টনা ছাড়াও কোনো ম্যাচ জয় না পাওয়া স্পেন বাদ পড়েছে। তাদের গ্রুপ থেকে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে তাহিতি ও ইরান।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

খেলাধুলা

তামিমের সেঞ্চুরির কাছে বড় ব্যবধানে হারলো খুলনা

Published

on

রেনকন মোটরবাইক

বিপিএলের শেষপ্রান্তে এসে অঘোষিত কোয়ালিফায়ার ম্যাচ খেলতে যেন মাঠে নেমেছিলো চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও খুলনা টাইগার্স। ডু অর ডাই ম্যাচে এসে দুর্দান্ত এক ইনিংস খেললেন তানজিদ তামিম। এই তরুণ ওপেনারের ১১৬ রানের অনবদ্য ইনিংসে বড় সংগ্রহ পেয়েছিল চট্টগ্রাম চ্যালেঞ্জার্স।

এদিকে বড় লক্ষ্য তাড়ায় খুলনা টাইগার্সের হাল ধরতে পারেননি কেউই। তাতে বড় ব্যবধানে হেরেছে এনামুল হক বিজয়ের দল। ৬৫ রানের জয়ে প্লে অফ নিশ্চিত করেছে চট্টগ্রাম।

আজ মঙ্গলবার (১৯ ফেব্রুয়ারি) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৯২ রান সংগ্রহ করে চট্টগ্রাম। দলের হয়ে সর্বোচ্চ ১১৬ রান করেছেন তানজিদ তামিম। জবাবে খেলতে নেমে ১৯ ওভার ৫ বলে ১২৭ রানে অলআউট হয় খুলনা।

এই জয়ে গ্রুপপর্বে ১২ ম্যাচের ৭টি জিতে ১৪ পয়েন্ট হলো চট্টগ্রামের। অন্যদিকে ১১ ম্যাচে ৫ জয় নিয়ে ১০ পয়েন্ট খুলনার। তাদের বিদায় কার্যত নিশ্চিত হয়ে গেছে। নিজেদের শেষ ম্যাচে জিতলেও ফরচুন বরিশালের হার কামনা করতে হবে। তার মধ্যে আবার রানরেটে অনেকটাই পিছিয়ে খুলনা।

চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে খুলনার সামনে লক্ষ্য ছিল বেশ বড়, ১৯৩ রানের। পারভেজ হোসেন ইমন (৮ বলে ৬) সুবিধা করতে না পারলেও এনামুল হক বিজয় আর শাই হোপ দলকে এগিয়ে নিচ্ছিলেন।

কিন্তু বিজয় ২৪ বলে ৩৫ আর হোপ ২১ বলে ৩১ করে আউট হওয়ার পরই খেই হারিয়ে ফেলে খুলনা। ইনিংসের অর্ধেকটা যেতে না যেতেই ম্যাচ থেকে ছিটকে পড়ে তারা।

একশর আগে (৯৯ রানে) খুলনার ৬ উইকেট তুলে নেয় চট্টগ্রাম। ততক্ষণে ১৩ ওভার পার হয়ে গেছে। ফলে এমন জায়গা থেকে আর ঘুরে দাঁড়ানোর উপায় ছিল না। শেষদিকে ১৭ বলে ১৮ করে পরাজয়ের ব্যবধানই যা একটু কমিয়েছেন জেসন হোল্ডার। ইনিংসের এক বল বাকি থাকতে ১২৭ রানে গুটিয়ে যায় খুলনা।

শুভাগতহোম ২৫ রানে ৩টি আর বেলাল খান মাত্র ১৩ রান দিয়ে নেন ২টি উইকেট।

এর আগে বাঁচা-মরার এই ম্যাচে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন চট্টগ্রাম অধিনায়ক শুভাগতহোম। ব্যাট করতে নেমে দুর্দান্ত এক সেঞ্চুরি হাঁকান ওপেনার তানজিদ হাসান তামিম।

এবারের বিপিএল সেরা ইনিংস খেললেন তরুণ এই ওপেনার। শেষ পর্যন্ত ৬৫ বলে ১১৬ রান করে আউট হন তিনি, যে ইনিংসে ৮টি করে বাউন্ডারি এবং ছক্কার মার মারেন তামিম।

তানজিদ তামিমের এই ইনিংসের ওপর ভর করেই খুলনার বিপক্ষে ৪ উইকেট হারিয়ে ১৯২ রানের বড় স্কোর গড়ে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স।

অর্থসংবাদ/এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

খেলাধুলা

জার্মানির বিশ্বকাপজয়ী ডিফেন্ডার আন্দ্রেস ব্রেহমের চিরবিদায়

Published

on

রেনকন মোটরবাইক

আর্জেন্টিনার বিপক্ষে ১৯৯০ বিশ্বকাপের শিরোপা জিতেছিল জার্মানি। ওই ম্যাচে ম্যাচজয়ী গোলটি এসেছিল জার্মান ডিফেন্ডার আন্দ্রেস ব্রেহমের পা থেকে। যার জন্য তিনি বেশ স্মরণীয়, তাকে বলা হয় বড় ম্যাচের পারফর্মার হিসেবে। সেই বিশ্বকাপজয়ী ডিফেন্ডার ব্রেহমে ৬৩ বছর বয়সে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন।

জার্মান সংবাদমাধ্যম ডয়েচে ভেলে এই তথ্য নিশ্চিত করেছে। ব্রেহমের জীবনসঙ্গী সুসানে শাইফারের বরাত দিয়ে তারা জানিয়েছে— গতকাল (সোমবার) রাতে কার্ডিয়াক অ্যারেস্টে আক্রান্ত হয়ে ব্রেহমে মারা গেছেন। তার মৃত্যুতে জার্মানি ফুটবল ফেডারেশন (ডিএফবি), বুন্দেসলিগার চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখ ও ইতালিয়ান জায়ান্ট ইন্টার মিলান শোক জানিয়েছে।

এক বিবৃতিতে সুসানে শাইফার বলেছেন, অত্যন্ত দুঃখের সঙ্গে আমাদের পরিবারের পক্ষ থেকে জানাচ্ছি যে, আমার জীবনসঙ্গী আন্দ্রেয়াস ব্রেহমে আকস্মিকভাবে কার্ডিয়াক অ্যারেস্টে গতকাল রাতে মারা গেছেন। কঠিন এই সময়ে আমাদের প্রতি সম্মান জানিয়ে বারবার প্রশ্ন না করে গোপনীয়তা রক্ষার অনুরোধ করছি।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন
রেনকন মোটরবাইক
লাইফস্টাইল5 hours ago

ডায়াবেটিস থেকে দূরে রাখবে এই ফল

রেনকন মোটরবাইক
আন্তর্জাতিক5 hours ago

২৪০ কোটি ডলারের শেয়ার বিক্রি করেছেন বেজোস

রেনকন মোটরবাইক
অর্থনীতি6 hours ago

চিনির দাম বাড়ানোর সিদ্ধান্ত প্রত্যাহার

রেনকন মোটরবাইক
কর্পোরেট সংবাদ6 hours ago

ইসলামী ব্যাংক ফাউন্ডেশন ও আইসিএমএবির মধ্যে কর্পোরেট চুক্তি স্বাক্ষর

রেনকন মোটরবাইক
কর্পোরেট সংবাদ6 hours ago

আইসিএমএবি ও আইবিএফের মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষর

রেনকন মোটরবাইক
কর্পোরেট সংবাদ7 hours ago

বাণিজ্য মেলায় গোল্ড ট্রফি পেলো ওয়ালটন

রেনকন মোটরবাইক
পুঁজিবাজার7 hours ago

র‌্যানকন মোটরবাইকের পনেরশো মিলিয়ন টাকার বন্ড অনুমোদন

রেনকন মোটরবাইক
জাতীয়7 hours ago

কাউন্সিলরদের সম্মানী ভাতা বাড়ল আড়াইগুণের বেশি

রেনকন মোটরবাইক
পুঁজিবাজার7 hours ago

প্যারামাউন্ট টেক্সটাইলের বন্ড অনুমোদন

রেনকন মোটরবাইক
আন্তর্জাতিক8 hours ago

ইন্দোনেশিয়ায় তাপীয় কয়লা রফতানি বেড়েছে ২৪ শতাংশ

Advertisement
Advertisement

ফেসবুকে অর্থসংবাদ

২০১৮ সাল থেকে ২০২৩

অর্থসংবাদ আর্কাইভ

তারিখ অনুযায়ী সংবাদ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯